বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারকে রেড ক্রিসেন্টের নগদ অর্থ সহায়তা



রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃসোমবার (২২ নভেম্বর) সকাল ১০টার দিকে শরীয়তপুর জেলার নড়িয়া বিহারীলাল বিদ্যালয় এবং জাজিরা বিলাসপুুর কাজীর মোড় সংলগ্ন মাঠে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির তত্ত্বাবধানে সুইস রেড ক্রসের অর্থায়নে নড়িয়া,ভেদরগন্জ্ঞ ও জাজিরা উপজেলার ১০০০ জনের মাঝে নগদ টাকা বিতরণের মাধ্যমে এই কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়।   

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির এসিস্ট্যান্ট ডিরেক্টর মোহাম্মদ সেলিম আহমেদ এর সভাপতিত্বে নগদ অর্থ বিতরণের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূইয়া। 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির এসিস্ট্যান্ট ডিরেক্টর সেলিম আহমেদ জানান, শরীয়তপুর জেলার নড়ীয়া,ভেদরগন্জ্ঞ ও জাজিরা উপজেলার কাচিকাটার ৩৩১ জন,চরআত্রার ২৭৯ জন ও কুন্ডেরচর ৪০০ জন করে এই ৩টি ইউনিয়নের মোট ১ হাজার পরিবারের প্রত্যেককে সাড়ে ৪ হাজার করে টাকা দেওয়া হচ্ছে। 

এ প্রসঙ্গে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুজ্জামান ভূইয়া বক্তব্যে বলেন , এবারের বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে একেক জনের একেক ধরনের ক্ষতি হয়েছে। সরকারের পাশাপাশি রেড ক্রিসেন্ট তাদের সহযোগীতা নিয়ে সবসময় মানুষের পাশে আছে।গত কিছুদিন আগে রেড ক্রিসেন্ট বন্যায় ক্ষতিগ্রস্ত জনসাধারণের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করে গেছেন। বন্যাদুর্গতদের বিভিন্ন ধরনের সমস্যা দূর করতে রেড ক্রিসেন্টের নগদ অর্থ সহায়তা নিঃসন্দেহে ভালো উদ্যেগ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ পোস্ট অফিস ফরিদপুর বিভাগের ডিপিএমজি মোহাম্মদ মহসীন উদ্দীন,সুইস রেড ক্রসের প্রতিনিধি মোহাম্মদ খুরশীদ আলম প্রমুখ। 

এই কার্যক্রমে শরীয়তপুর জেলার স্হানীয় জনপ্রতিনিধি,প্রশাসন,রেড ক্রিসেন্ট জাতীয় সদর দপ্তরের প্রতিনিধিগণ,শরীয়তপুর জেলা রেড ক্রিসেন্ট ও যুব সেচ্ছাসেবকরা সার্বিক সহযোগিতা করায় ইউনিটের সেক্রেটারি এ্যাডভোকেট আলমগীর মুন্সী সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট