সীতাকুণ্ড ব্লাড ডোনার্স সোসাইটি"-এর ৭ম প্রতিষ্ঠা উদযাপন


রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃসীতাকুণ্ড বোটা‌নিকেল গা‌র্ডেন ও ইকুপা‌র্কে "সীতাকুণ্ড ব্লাড ডোনার্স সোসাইটি"-এর ৭ম প্র‌তিষ্ঠা বা‌র্ষিকী ও সেচ্ছা‌সেবী‌দের মিলন মেলা অনুষ্ঠান আয়োজন করা হয়।অনুষ্ঠানটির সঞ্চালন শুরু হয় সকাল ১০ ঘটিকায়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সারাদেশের ১৬৫ টি ব্লাড ও মানবিক সংগঠনের সাথে সন্দ্বীপ এর মানবতার সংগঠন সন্দ্বীপ প্রবাসী ঐক্য পরিষদ।

ধর্মীয় পাঠ দি‌য়ে অনুষ্ঠান শুরু হয় অনুষ্ঠা‌নে প্রথম পর্ব হিসেবে আয়োজন করা হয়েছিল মাস্ক বিতরন,রে‌ফেল ড্র,আম‌ন্ত্রি‌তো সংগঠ‌নের বক্তব্য প্রদান। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাজমুল সোহেল। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রদিউল আলম মেয়র সীতাকুন্ড উপজেলা।             

মধ্যাহ্ন ভোজ শেষ করে দ্বিতীয় পর্ব হিসেবে শুরু হয়,অনুষ্ঠা‌নের উদ্ভোধন,অ‌তি‌থি বরণ,৭ম প্র‌তিষ্ঠা বা‌র্ষিকীর কেক কাটা,ক্যা‌লেন্ডা‌রের মোড়ক উন্মোচন ক‌মি‌টি ঘোষণা,"র‌ক্তের বন্ধন" ম্যাগা‌জি‌নের মোড়ক উন্মোচন(২য়),আ‌লোচনা সভা,ক‌রোনা কালীন মা‌নবিক সংগঠন সম্মাননা,ক‌রোনা কালীন মান‌বিক ডাক্তার সম্মাননা,ক‌রোনা কালীন মান‌বিক ব্য‌ক্তি সম্মাননা,আম‌ন্ত্রি‌তো স্বেচ্ছা‌সেবী সংগঠন সম্মাননা,অ‌তিথি ও উপ‌দেষ্টা সম্মাননা প্রদান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন দূর দূরান্ত থেকে আগত বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবক বৃন্দ।এতে তারা সারা দেশের উচ্চ পদস্থ কর্মকর্তাদের কাছে অনেক গুলো দাবি জানিয়েছেন।তার মধ্যে অন্যতম একটি দাবি উল্লেখ করা হলো রক্তদাতারা যখন রক্তদিতে যায় কোন রোগীকে তখন তাদের থেকে যারা রক্ত নেয় অনেকই অনভিজ্ঞ বলে তাদের দাবি এবং এর জন্য অনেক রক্তদাতারা বিভিন্ন সমস্যার সম্মুখীন হন বলে তারা জানান। এবং রক্ত নেওয়ার ক্ষেত্রে তাদের আরো সচেতন করতে হবে এবং অভিজ্ঞতা সম্পন্ন লোক রাখতে হবে বলে জানিয়েছেন।

রেফেল ড্র এর ফলাফল ঘোষণা ও স্বেচ্ছাসেবী সংগঠনের সম্মাননা প্রদান করে  অতিথি ও উপদেষ্টা সম্মাননা প্রদান করে উক্ত অনুষ্ঠানের কর্মসূচি সমাপ্ত করেন।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট