ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন ফরিদুল হক খান দুলাল এমপি

আব্দুর রাজ্জাকঃ আজ মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে জামালপুর-২ আসনের  (ইসলামপুর) সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল এমপি ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছে  মন্ত্রিসভায়, তার অন্তর্ভুক্ত করার বিষয়টি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে। সবকিছু ঠিক থাকলে মঙ্গলবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় বঙ্গভবনে প্রেসিডেন্টের নিকট শপথ নেবেন তিনি।

অপরদিকে বঙ্গভবন সূত্র জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় মন্ত্রিসভার সদস্য হিসেবে একজনের শপথগ্রহণের প্রস্তুতি চলছে। এ বিষয়ে জামালপুরের ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘আমার এই উপজেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য ফরিদুল হক খান স্যার মঙ্গলবার সন্ধ্যা ৬টায় শপথ নিচ্ছেন। আমরা বিকেল ৫টা নাগাদ এই সুসংবাদটি জেনেছি। সংবাদটি পাওয়ার পর স্যারকে অভিনন্দনও জানিয়েছি।’ উল্লেখ্য, গত ১৩ জুন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর ইন্তেকালের পর থেকে ধর্ম মন্ত্রণালয় মন্ত্রি পদ শূন্য রয়েছে।

ফরিদুল হক খান দুলাল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-২ আসন (ইসলামপুর) থেকে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সদস্য। তিনি দশম জাতীয় সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

 তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।ফরিদুল হক খান ১৯৫৬ সালের ২ জানুয়ারি তৎকালীন পূর্ব পাকিস্তানের জামালপুর জেলার ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

 জানা গেছে, তিনি একজন মেধাবী ও উচ্চ শিক্ষত এবং ছাত্র জীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শ রাজনৈতিক করে আসছেন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন  মুজিব আদর্শ সৈনিক


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট