বীরগঞ্জ শাখা সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন এর উদ্যোগে মহান বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি

বীরগঞ্জ শাখা  সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন এর উদ্যোগে মহান বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি

খাদেমুল ইসলাম রাজ ,বীরগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ
বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিবস এদিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশসহ পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন। আজ ১৬ বীরগঞ্জ শাখা  সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন এর উদ্যোগে মহান বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি!মহান বিজয় দিবস। বিজয়ের ৪৯তম বার্ষিকী। সকালটা শুরু হয় পতাকা উত্তলনের মধ্য দিয়ে সকল শহিদরের স্বরণে। এর পর সকাল ৭টা থেকে সন্ধ্যা পর্যন্ত নানা আয়োজনের মধ্য দিয়ে বীরগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত হয় বিজয় দিবসের কর্ম সূচি।প্রতিটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে উড়েছে লাল সবুজের পতাকা।শহিদের স্বরনে অনুষ্ঠিত হয় বিভিন্ন সংঘঠনের শ্রদ্ধাঞ্জলি প্রদান আলোচনা সভা এরপর বিজয় মিছিল। 

বীরগঞ্জ শাখা  সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন এর উদ্যোগে মহান বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি, এছাড়াও করোনার সকল নির্দেশনা মেনে প্রতিটি স্কুল কলেজে পালিত হয়েছে বিজয় দিবস। 

১৯৭১ সালের এদিনে বাঙালি জাতি পরাধীনতার শেকল ভেঙ্গে প্রথম স্বাধীনতার স্বাদ গ্রহণ করে। ২৪ বছরের নাগ পাশ ছিন্ন করে জাতির ভাগ্যাকাশে দেখা দেয় এক নতুন সূর্যোদয়। প্রভাত সূর্যের রক্তাভা ছড়িয়ে পড়ে বাংলাদেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে।মহামুক্তির আনন্দ ঘোর এই দিনে এক নতুন উল্লাস জাতিকে প্রাণ সঞ্চার করে সজিবতা এনে দেয়। যুগ যুগ ধরে শোষিত বঞ্চিত বাঙালি চোখে আনন্দ অশ্রু আর ইস্পাত কঠিন দৃঢ়তা নিয়ে এগিয়ে যায় সামনে। বিন্দু বিন্দু স্বপ্নের অবশেষে মিলিত হয় জীবনের মোহনায়। বিশ্ব কবির সোনার বাংলা, নজরুলের বাংলাদেশ, জীবনানন্দের রূপসী বাংলা, রূপের তাহার নেইকো শেষ, বাংলাদেশ আমার বাংলাদেশ। বাঙালি যেন খুঁজে পায় তার আপন সত্তাকে।

১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সূচিত হলো মুক্তিযুদ্ধের অনিবার্য বিজয়। বাঙালি জাতি এদিন অর্জন করে তার ভাগ্য নিয়ন্ত্রণের অধিকার। ৩০ লাখ শহীদের রক্ত আর লাখ লাখ ধর্ষণের শিকার মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বিজয়ের মধ্যদিয়ে স্বাধীনতা ধরা দেয় বাঙালির জীবনে।


(১৬ ডিসেম্বর ২০২০) বুধবার সকাল ৭ টায় "সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন" এর পক্ষ থেকে শহীদ দের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন জানাতে সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশনের সভাপতি মো রওশন এলাহি, সাধারণ সম্পাদক মো লিমন ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক 
রেহেনা আক্তার,প্রচার সম্পাদক খাদেমুল ইসলাম রাজ,ইমাম হাসান মাহিন শাহ,লিমন রানা, মনিরুজ্জামন প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট