কিশোরগঞ্জে SWAK এর উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা প্রদান

 কিশোরগঞ্জে SWAK এর  উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা প্রদান




মোঃ লাতিফুল আজম

কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:


নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায় STUDENTS WELFARE ASSOCIATION OF KISHORGANJ(SWAK) এর উদ্যোগে এবং৬নং কিশোরগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান আনিছুল ইসলামের সৌজন্যে বিগত সালে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল-এ চান্স প্রাপ্ত কৃতি শিক্ষাথীদের  সংবর্ধনা প্র্রদান করা হয়েছে ।

শনিবার দুপুর ২:৩০ মিনিটে ৬নং কিশোরগঞ্জ ইউনিয়ন পরিষদের হলরুমে শিক্ষাঙ্গনেও সকলকে উৎসাহিত করতে বরাবরের মত জননেতা আনিছুল চেয়ারম্যান এর সহযোগীতায় কৃতি শিক্ষার্থী সংবর্ধনা প্রদান করা হয় ।

কিশোরগঞ্জ উপজেলায় ২০১৯ সালে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল-এ চান্স প্রাপ্ত কৃতি শিক্ষাথীদের  সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জননেতা মোঃ আনিছুল ইসলাম (আনিছ), প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ জাকির হোসেন (বাবুল), প্রধান আলোচক জনাব ডাঃ জিকরুল হক, বরেণ্য অতিথি ড. হুসাইন মোঃ সায়েম, বিশেষ অতিথি জনাব আলি আকবর সহ প্রমূখ উপস্থিত ছিলেন ।

নিয়ামতপুরে কৃষকলীগের বর্ধিত সভাঅনুষ্ঠিত

নিয়ামতপুরে কৃষকলীগের বর্ধিত সভাঅনুষ্ঠিত

 

রাজশাহী ব্যুরো:নওগাঁর নিয়ামতপুরে বাংলাদেশ কৃষকলীগের প্রথমবারের মত বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১১টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা কৃষকলীগের আহবায়ক অবিনাশ চন্দ্র মহন্তের সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সবেক সহ-সভাপতি মোঃ আঃ লতিফ তারিন।

নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লবের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা কৃষকলীগের আহবায়ক ও নওগাঁ পৌরসভার প্যানেল মেয়র মোঃ আব্দুল ওয়াহাব, নওগাঁ জেলা কৃষকলীগের যুগ্ন আহবায়ক মোঃ খোরশেদ আলম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কালাম আজাদ, যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, নওগাঁ জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, জেলা ছাত্রলীগ নেতা অমিত কুমার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ্আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সাধারণ সম্পাদক শাহনাজ পারভীন, হাজিনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুরঞ্জন বিজয়পুরী, ভাবিচা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব ওবাইদুল হক, সাধারণ সম্পাদক উৎপল কুমার পিন্টু, নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, পাড়ইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, শ্রীমন্তপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আজাহারুল ইসলাম বুলু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোতালেব হোসেন বাবরসহ কৃষকলীগের ইউনিয়ন সভাপতি, সাধারণ সম্পাদক ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী বৃন্দ।

সভার পূর্বে কৃষকলীগের প্রয়াত আহবায়ক আরব আলীসহ অন্যান্য নেতাকর্মীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং যুগ্ন আহবায়ক অবিনাশ চন্দ্র মহন্তকে আহবায়ক নির্বাচিত করে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

নওগাঁর আত্রাইয়ে ইমাম ও উলামাদের সাথে মতবিনিময়

নওগাঁর আত্রাইয়ে ইমাম ও উলামাদের সাথে মতবিনিময়





মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরো:নওগাঁর আত্রাইয়ে নৌকা মার্কার প্রার্থী মোঃ আনোয়ার হোসেন হেলাল ইমাম ও উলামাদের সাথে মতবিনিময় সভা করেছেন।


শনিবার সকালে উপজেলা ইমাম ও উলামাদের আয়োজনে আত্রাই উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ সভা হয়। এতে আত্রাই উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী,



আ’লীগ সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, জেলা ধর্মবিষয়ক সম্পাদক মহসিন আলী,মো. জাকারিয়া, আনোয়ার হোসেন,আঃ আলীম, আঃ ছালাম প্রমুখ বক্তব্য রাখেন।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাওলানা মতিউর রহমান। সভায় বক্তারা আগামী ১৭ অক্টোবর উপ-নির্বাচনে শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কা প্রতীকের বিজয় সুনিশ্চিত করে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালি করতে অঙ্গিকার ব্যক্ত করেন।


পরে অতিথিদের সাথে নিয়ে উপজেলা মহিলা ও স্বেচ্ছাসেবকলীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় যোগদান করেন নৌকা মার্কার প্রার্থী মো. আনোয়ার হোসেন হেলাল।

নন্দীগ্রাম পৌর নির্বাচনে ২নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী হবেন আওয়ামালীগ নেতা-ফেরদৌস

 নন্দীগ্রাম পৌর নির্বাচনে ২নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী হবেন আওয়ামালীগ নেতা-ফেরদৌস


নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃবগুড়ার নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনের দিনক্ষণ দিনদিন এগিয়ে আসছে। সেদিকটা লক্ষ্য রেখে 

নন্দীগ্রাম পৌরসভার নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার সপ্ন বাস্তবায়নের অংশ হিসাবে, মহামারী করোনা সময় কর্মহীন মানুষের মাঝে নগদ অর্থ ব্যয় এবং মাদক মুক্ত ওয়ার্ড গড়ার প্রত্যাশায় পৌরবাসীর জীবনের মান উন্নয়ন ও আধুনিক পরিচ্ছন্ন পৌরসভা গড়ার প্রত্যয় নিয়ে, আগামী পৌর নির্বাচনে ২ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হিসাবে দলীয়ও সমর্থন ও পৌরবাসীর সমর্থন কামনা করেছেন,নন্দীগ্রাম পৌরসভার ২ নং ওয়ার্ডের সাবেক শ্রমিকলীগের সভাপতি এবং বর্তমান ২নং ওয়ার্ড আওয়ামালীগ নেতা কাউন্সিলর পদপ্রার্থী মোঃ ফেরদৌস আলম।

তিনি পৌরসভার ২ নং ওয়ার্ডে সকল ভোটারদের বাড়িতে বাড়িতে মসজিদে স্থানীয় বাজারে, চা স্টল দোকানে গিয়ে কুশলাদি বিনিময় ও জনসংযোগ ব্যাপকভাবে শুরু করেছেন। নন্দীগ্রাম পৌর নির্বাচনের ২ নং ওয়ার্ডের কাউন্সিলর  পদপ্রার্থী মোঃ ফেরদৌস আলম বলেন, নন্দীগ্রাম পৌরসভার ২ নং ওয়ার্ড বাসির পাশে থেকে আমার নীতি, আদর্শ, সততা, ত্যাগ,শ্রম ও মেধা দিয়ে নন্দীগ্রাম পৌরবাসীর সেবা করার সুযোগ চাই এবং পৌরসভাকে নতুন করে ঝকঝকে আধুনিক পরিচ্ছন্ন পৌরসভা হিসাবে গড়তে চাই আপনাদের সকলের দোয়া সহযোগিতা ও মুল্যবান রায় কামনা করছি।

মোংলায় সুদের টাকার জের ধরে মারধরের অভিযোগ

মোংলায় সুদের টাকার জের ধরে  মারধরের অভিযোগ


মোংলা প্রতিনিধি:মোংলায় সুদের টাকার জেরধরে মারধর করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। বৃহস্পতিবার বিকালে উপজেলা সুন্দরবন ইউনিয়নের বৈদমারী বাজারে থাকা অবস্থায় হঠাৎ তার উপর হামলা চালায় তারা। সন্ত্রাসীদের বেধরক মারপিটে গুরুতর জখম শুকুর আলি সুমনকে স্থানীয়রা উদ্ধার করে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।  এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।


থানার অভিযোগ সুত্রে জানা যায়, প্রতিপক্ষ আবুল কালাম খা এর সাথে দীর্ঘদিন যাবৎ সুদের টাকা নিয়ে বিরোধ চলে আসছিল শুকুর আলি সুমনের  ভাইয়ের সাথে। গত বৃহস্পতিবার রাতে চিলা ইউনিয়নের বৈদ্যমারী  বাজারে আসে শুকুর আলি সুমন। তাই সুদের টাকার জন্য পুর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষ সন্ত্রাসীরা তাকে উদ্দেশ্য করে অহেতুকভাবে অকথ্যভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে তাদের দেয়া গালিগালাজের প্রতিবাদ করলে হঠাৎ কয়েকজন সন্ত্রাসী তাকে বেধরকভাবে মারপিট করে রক্তাক্ত জখম করে বাজারের  রাস্তায় ফেলে রাখে। 

স্থানীয়দের সহায়তায় শুকুর আলি সুমনকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্ল্লেক্সে ভর্তি করা হয়।  আহত শুকর আলি সুমন অবস্থা আশঙ্কা জনক বলে জানিয়েছে তার স্বজনরা।

এ ব্যাপারে বৃহস্পতিবার  রাতে মোংলা থানায় তার পিতা আঃ অহেদ হাওলাদার হাওলাদার বাদী হয়ে মােঃ আবুল কালাম খাঁ (৫৫)  মােঃ দুলাল খাঁ (৩৮)   রুবেল খা (২৮)   শাকিল খাঁ (২০)  রনি খাঁ (১৯) মােঃ ফারুক খা (৪৫)   আসামী করে মোংলা থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মোংলা থানার সেকেন্ড অফিসার মোঃ জাহাঙ্গির আলম বলেন বৈদ্যমারী বাজারের একটি মারামারীর ঘটনায় মোংলা থানায় কয়েকজনকে অভিযুক্ত করে একটি অভিযোগ দাখিল করা হয়েছে। এব্যাপারে ঘটনার তদন্তের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল।তদন্ত সাপেক্ষ ব্যাবস্থা নেয়া হবে।

ঝিনাইদহ ডিবি পুলিশের হাতে ইয়াবা সহ নারী মাদক ব্যবসায়ী আটক

ঝিনাইদহ ডিবি পুলিশের হাতে ইয়াবা সহ নারী মাদক ব্যবসায়ী আটক


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান:ঝিনাইদহ ডিবি পুলিশ কর্তৃক অদ্য ইং-২৬/০৯/২০২০ তারিখ অপরাহ্নে হরিনাকুন্ডু পৌরসভা এলাকা হতে  ১৪০০ (চৌদ্দশত) পিচ ইয়াবা,  ইয়াবা  বিক্রয়ের নগদ ১,৪১০০০ (এক লক্ষ একচল্লিশ হাজার) টাকা  ও ০২ (দুই) টি মোবাইল ফোন সহ নারী মাদক ব্যবসায়ী ১। হাজেরা খাতুন (৪০),পিতা- মোঃ খোরজেল  আলী,স্বামী- শহিদুল ইসলাম,সাং- হাকিমপুর (স্কুলপাড়া),থানা- অালমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ও ২। মোছাঃ অামেনা খাতুন (৪০),পিতা-মৃত মন্টু,স্বামী- শরিফুল ইসলাম,সাং-পারবর্তীপুর অামের চারা,থানা-হরিনাকুন্ডু,জেলা- ঝিনাইদহদেরকে আটক করে।

বৃষ্টিতে দুর্ভোগে বীরগঞ্জের নিম্ন আয়ের মানুষেরা

বৃষ্টিতে দুর্ভোগে বীরগঞ্জের নিম্ন আয়ের মানুষেরা

খাদেমুল ইসলাম রাজ,বীরগঞ্জ উপজেলা  প্রতিনিধিঃবিগত কয়েক দিন ধরে  টানা বৃষ্টি হচ্ছে দিনাজপুরে।এতে চরম দুর্ভোগে পড়েছেন বীরগঞ্জ উপজেলার নিম্ন আয়ের মানুষেরা।

বৃষ্টির কারণে ঘর থেকে বেড় হতে না পাড়ার ফলে দিন মজুর মানুষজন সংসার চালাতে ইতিমধ্যে ধার-দেনা করে টাকা নেয়া শুরু করেছে।মৌসুমী বায়ুর প্রভাবে দিনাজপুর জেলা সহ দেশজুড়ে বৃষ্টিপাত হচ্ছে। দিনাজপুরে  কয়েকদিন ধরেই হানা দিয়েছে বৃষ্টি। কখনো ভারি কখনো মুষল ধারে বৃষ্টিপাত হচ্ছে।বৃষ্টি পাতের ফলে আত্রাই নদীর ঝাড়বাড়ী-জয়গঞ্জ খেয়া ঘাট পয়েন্টে  নদী ভাঙ্গন দেখা দিয়েছে। 


এদিকে টানা বৃষ্টিতে এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। কমে গেছে মানুষের চলাচল। যাত্রী না পেয়ে বেকার সময় পার করছে অটোরিকশা ভ্যান চালকরা।

কুমিল্লার হোমনায় পানি নিষ্কাশনের ড্রেনের নির্মাণ কাজের উদ্বোধন

 কুমিল্লার  হোমনায়  পানি নিষ্কাশনের  ড্রেনের নির্মাণ কাজের উদ্বোধন


শাহ আলম জাহাঙ্গীর,ব্যুরো চিফ  কুমিল্লা:কুমিল্লার হোমনার ৪ নং ওয়ার্ডের  পৌর সদর আদর্শ স্কুল হতে চৌরাস্তা হয়ে তিতাস নদী পর্যন্ত দীর্ঘ  ৯৮০ মিটার পানি নিষ্কাশন আরসিসি ড্রেন (প্রাইমারি ড্রেন) নির্মাণ কাজ এর শুভ উদ্বোধন করেছেন কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ  মেরী সিআইপি।


আজ শনিবার ২৬ সেপ্টেম্বর সকালে হোমনা পৌর সভার আদর্শ স্কুলের মোড় থেকে তিতাস নদী পর্যন্ত ড্রেন নির্মাণ কাজের ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ২৬ লাখ ২২ হাজার ৭শ ২টাকা।


এ সময় হোমনা পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম ,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহসীন সরকার, পৌর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বাবুল, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. মোছলেম উদ্দিন, প্যানেল মেয়র সুমন,কাউন্সিলার আব্দুল বাতেন, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি দেলোয়ার হোসেন (ফারুক)ও সাধারন সম্পাদক মনিরুজ্জামানসহ স্থানীয় গন্যমান্য উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জে রাকিবের সুইসাইট নোট লিখে আত্মহত্যা

 নারায়ণগঞ্জে রাকিবের সুইসাইট নোট লিখে আত্মহত্যা


শিপন,নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে প্রেমিকার বিয়ে হয়ে যাওয়াতে সুইসাইড নোট লিখে গলায় ফাঁস দিয়ে রাকিব (২১) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। সিদ্ধিরগঞ্জের মিজমিজি দক্ষিণপাড়া এলাকায় থাকতেন।নিহত রাকিব সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মো. হাবিবুল্লাহর বড় ছেলে। তিনি কবি নজরুল সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে রাকিব ছিলেন বড়। পরিবার নিয়ে তারা মিজমিজি দক্ষিণপাড়া এলাকার মৃত কবির চেয়ারম্যানের ভাড়া বাসায় বসবাস করতেন।


রাকিবের ছোট বোন রাকিকা বলেন, এলাকার একটি মেয়ের সঙ্গে দীর্ঘদিন ধরে আমার ভাইয়ের প্রেমের সম্পর্ক ছিল। শুক্রবার ওই মেয়ের অন্যত্র বিয়ে হওয়ার ক্ষোভে ও কষ্টে আমার ভাই আত্মহত্যা করেছেন। শনিবার  পুলিশ এসে আমার ভাইয়ের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কাজল মজুমদার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে শুক্রবার রাত ১টা থেকে রাত ৩টার মধ্যে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেছেন রাকিব।


সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কামরুল ফারুক বলেন, রাকিবের ঘরে একটি চিঠি পাওয়া গেছে। মা ও দুই বোনের কাছে লেখা চিঠিতে রাকিব বলেছেন- মা আমাকে মাফ করে দিও। বোন তোরা মাকে দেখে রাখিস। ধারণা করা হচ্ছে- প্রেমের সূত্র ধরেই এ আত্মহত্যার ঘটনা ঘটেছে। তারপরও বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।


রাকিবের একাধিক বন্ধু জানান, রাকিবের সঙ্গে একটি মেয়ের তিন থেকে চার বছর ধরে প্রেমের সম্পর্ক চলে আসছিল। রাকিব তাদের সম্পর্কের কথা তার পরিবারকে জানান।অভিভাবকরা তাকে অন্যত্র বিয়ে দিয়ে দেন। এতে রাকিব মানসিকভাবে ভেঙে পড়ে আত্মহত্যার পথ বেছে নেয়।

যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মিন্টুর মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া

 যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মিন্টুর মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া


চৌগাছা(যশোর)প্রতিনিধিঃ যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও চৌগাছার সিংহঝুলি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শহীদ জিল্লুর রহমান মিন্টুর ৭ম মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের করেছে চৌগাছা উপজেলা ছাত্রলীগ। উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি সাদেকুর রহমান সাদেক এর  সভাপতিত্বে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ এর  চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ও জগদিশপুর ইউপির সাবেক চেয়ারম্যান মাস্টারসিরাজুল ইসলাম, উপজেলা মুুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, স্বরূপদাহ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও যশোর সরকারি এমএম কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম, নির্বাহী সদস্য রেজওয়ান হাবিব আলিফ,জহির হোসেন, পাশাপোল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতলেব, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজু আহাম্মেদ, দপ্তর সম্পাদক হাশেম আলী, চৌগাছা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুজ্জামান রিংকু, চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আকরামুল ইসলাম, পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রভাসক সবুজ হোসেন, নারায়নপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আমজাদ হোসেন, পাতিবিলা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আলমগীর হোসেন,  উপজেলা ছাত্রলীগ নেতা হাসান রেজা, সাইফুল ইসলাম সুমন, পৌর ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুল, মিনহাজুর রহমান জিসাদ, ছাত্রলীগ নেতা হাসিবুল হাসান শান্ত,সাগর কুমার, শাকিল হোসেন, সাগর হোসেন, ইমন, স্বপ্ন প্রমুখ।

সাতক্ষীরা পরিবেশ রক্ষা কমিটির উদ্যোগে মহাসীন হোসেন বাবলুর স্মরণ সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা পরিবেশ রক্ষা কমিটির উদ্যোগে মহাসীন হোসেন বাবলুর স্মরণ সভা অনুষ্ঠিত




প্রেস বিজ্ঞপ্তি:আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ    সাতক্ষীরা জেলা পরিবেশ রক্ষা কমিটির সাবেক প্রতিষ্ঠাতা ও সভাপতি, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক মহসিন হোসেন বাবলুর মৃত্যুতে স্মারণ সভা ও দোয়া অনুষ্ঠান বেলা ১১টায় সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতিতে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডঃ এ,বি,এম, সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সংগঠনের সাধারণ সম্পাদক এ্যাডঃ অসীম কুমার মন্ডলের পরিচালনায় কোরআন তেলওয়াত করেন আলহাজ¦ এ্যাডঃ মোঃ নুরুল আমীন। দোয়া মোনাজাত করেন মোঃ রাউফুজ্জামান। বক্তব্য রাখেন এ্যাডঃ মোঃ মোস্তফা জামান, এ্যাডঃ শেখ জুলফিকার আলম শিমুল, এ্যাডঃ সাইফুল আলম, এ্যাডঃ কাজী আব্দুল্লাহ আল হাবিব, হাফিজুর রহমান শিমুল, এম, ঈদুজ্জামান ইদ্রিস, এ্যাডঃ মিজানুর রহমান, এ্যাডঃ শিহাব মাসউদ, এ্যাডঃ তোহা কামাল উদ্দিন, এ্যাডঃ সোহরাব হোসেন বাবলু, এ্যাডঃ আলমগীর আশরাফ, এ্যাডঃ সোহরাব হোসাইন, মোঃ আবু সাইদ, মোঃ মাসুদুর জামান সুমন, জি,এম মোশাররফ হোসেন, মোঃ জাহাঙ্গীর হোসেন, এ্যাডঃ শফিকুল ইসলাম, মোঃ ইশারাত আলী, মোঃ হেলাল উদ্দিন, এ্যাডঃ মোঃ সালাহ উদ্দিন। নেতৃবৃন্দ বলেন সংগঠনের সাবেক সভাপতি মহসিন হোসেন বাবলুর মৃত্যুতে আমরা শোকাহত। মহসিন হোসেন বাবলু ছিলেন সত্যবাদী, অন্যায়ের প্রতিবাদকারী ও সাহসী সৈনিক। তার নেতৃত্বে সকল উপজেলা কমিটি গঠন করা হয়েছে। তার অনুপস্থিতিতে সংগঠন আরো গতিশীল ও শক্তিশালী করার জন্য সকল উপজেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে পরবর্তী সভা করার সিদ্ধান্ত গৃহীত হয়। সরকারের বরাদ্দকৃত অর্থ সঠিকভাবে প্রাণসায়ের খাল খননের জোর দাবী জানান এবং সাতক্ষীরায় রেল লাইন, পর্যটন করপোরেশন, পাবলিক বিশ^বিদ্যালয়, বিমান বন্দর, পুর্নাঙ্গ ভোমরা স্থলবন্দর, নদী খনন, টেকসই ভেড়ীবাধ, জলাবদ্ধতা নিরসন সহ নানাবিধ উন্নয়নমুখী কাজের জন্য সরকারের নিকট পর্যাপ্ত বরাদ্দের জোর দাবী জানান

আশাশুনিতে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

আশাশুনিতে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক




আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি:আশাশুনি থানা পুলিশের বিশেষ অভিযানে ২৫ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির এর নেতৃত্বে এএসআই মিলন হোসেন সঙ্গীয় অফিসার এসআই আজিজুল ইসলাম, এএআই সাইফুল ইসলামসহ ফোর্স এর সহায়তায় ২৫ বোতল ফেন্সিডিল সহ কালীগঞ্জ উপজেলার ড্যামরাইল গ্রামের সন্তোষ কয়াল এর ছেলে বিধান চন্দ্র কয়াল (৪২) কে ২৫ বোতল ফেন্সিডিলসহ গোপন সংবাদের ভিত্তিতে নৈকাটি ইট ভাটার পাশ থেকে হাতেনাতে আটক করেন। পরে এসংক্রান্ত থানায় মাদক আইনে ২৩(৯)২০২০ মামলা রুজু করে শনিবার দুপুরে আসামীকে বিচারার্থে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

মৌলভী আব্দুল লতিফ কলেজ কিয়ামত পর্যন্ত থাকবে-ইউসুফ হারুন

মৌলভী আব্দুল লতিফ কলেজ কিয়ামত পর্যন্ত   থাকবে-ইউসুফ হারুন

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ  সর্বজন শ্রদ্ধেয় মৌলভী আব্দুল লতিফ আমাদের মাঝে বেঁচে নেই। কিন্তু তার নামে প্রতিষ্ঠিত ‘মৌলভী আব্দুল লতিফ কলেজের নাম কিয়ামত পর্যন্ত মানুষের হৃদয়ে বেঁচে থাকবে। আশাশুনির নির্ভত পল্লীতে সুন্দর পরিবেশে গড়ে ওঠা কলেজটি এলাকার শিক্ষা বিস্তারে মাইল ফলক হিসাবে এগিয়ে যাবে সে প্রত্যাশা আমাদের আছে। আম্ফানের তান্ডব ও করোনার আক্রমনের পর মাননীয় প্রধানমন্ত্রী আমাকে সাতক্ষীরা জেলার দায়িত্ব দিয়েছেন। আমি সাতক্ষীরার মানুষ হয়ে সাতক্ষীরাতে দায়িত্ব পাওয়ায় এখানকার সার্বিক দিক সম্পর্কে অবগত হয়ে উন্নয়ন ও প্রয়োজনীয় কাজ করে আসছি। প্রতাপনগরের ভাঙ্গন কবলিত এলাকা দেখেছি। কিছু ছোট খাট ভাঙ্গনের নির্মান কাজ স্থানীয় ও পাউবো’র উদ্যোগে করা হয়েছে। বড় ভাঙ্গনগুলোর দায়িত্ব সেনাবাহিনীর উপর দেওয়া হয়েছিল। কিন্তু তারা ব্যর্থ হয়েছেন। এডিবির অর্থ দিয়ে নির্মান কাজ সম্ভব নয়। এজন্য বড় আকারের বাজেট করে উপকুলীয় এলাকার টেকসইভেড়ী বঁাধ নির্মানের উদ্যোগ নেওয়া হয়েছে। সাতক্ষীরা থেকে পটুয়াখালী পর্যন্ত টেকসই নির্মান কাজের জন্য সাড়ে চার হাজার কোটি টাকার প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে। আশাশুনি উপজেলার গদাইপুর মৌলভী আঃ লতিফ কলেজ বন্যা আশ্রয়ন কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি উপরোক্ত কথা বলেন। জন প্রশাসন সচিব আরও বলেন, করোনার কারণে দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন সম্ভব হয়নি। করোনা মোকাবেলায় সরকারের ব্যাপক অর্থ খরচ করতে হচ্ছে। তার পরও সরকার দেশের সকল এলাকার উন্নয়নে সমান তালে কাজ করে যাচ্ছে। সাতক্ষীরার মত রিমোর্ট এলাকা দেশে ২/১ টার বেশি নেই। তাই সাতক্ষীরাকে পরিকল্পিত উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। করোনা সময় সাতক্ষীরা জেলা সমিতির পক্ষ থেকে ও প্রবাসীদের সহায়তায় আমরা ২৪ লক্ষ টাকা ব্যয়ে ৪টি ক্যানোলা সাতক্ষীরায় আনিয়েছি। এখানে কোন পিসিআর ম্যাশিন ছিলনা, দেশে আসা দু’টি পিসিআর মেশিনের একটি আমরা সাতক্ষীরা মেডিকেল কলেজে দিয়েছি। এলাকার উন্নয়ন তখন পরিপূর্ণ হবে যখন এলাকার মানুষ সহযোগিতা করে। কলেজের ৩ কোটি ৪৫ লক্ষ টাকা ব্যয় বরাদ্দে নির্মানাধীন ৩ তলা ভবনের কাজের কথা উল্লেখ করে তিনি বলেন, কাজ ১০০% আদায় করে নেবেন, এজন্য আপনাদেরকে নিশ্চিত করতে হবে যে, কোন চঁাদাবাজী হবেনা।  বন্যা প্রবন ও নদী ভাঙ্গন এলাকায় বন্যা আশ্রয় কেন্দ্র নির্মান (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় মৌলভী আব্দুল লতিফ কলেজে ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন। সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ মোহসিন, খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, এডিশনাল এসপি শেখ ইয়াছিন আলি, বন্যা প্রবন ও নদী ভাঙ্গন এলাকায় আশ্রয় কেন্দ্র নির্মান (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ইউসুফ আলী। অনুষ্ঠানে সহকারী কশিনার (ভূমি) শাহিন সুলতানা, ওসি মোঃ গোলাম কবির, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহানারা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, দরগাহপুর ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলি, সমাজ সেবক অহিদুল ইসলাম মোল্যা, খাজরার প্যানেল চেয়ারম্যান জালাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

কোটচাঁদপুর উপজেলা বিএনপির দুই গ্রুপে পাল্টাপাল্টি সবাবেশ আহবান, টানটান উত্তেজনা

 কোটচাঁদপুর  উপজেলা বিএনপির দুই গ্রুপে পাল্টাপাল্টি  সবাবেশ আহবান, টানটান উত্তেজনা

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান:কোটচাঁদপুর উপজেলা বিএনপির দুই গ্রুপে একই স্থানে ২৭ তারিখ রোজ রবিবার বিকাল তিনটায় পাল্টাপাল্টি সবাবেশ আহ্বান করেছে। জানা গেছে করোনা শুরু হওয়ার পূর্বে ঝিনাইদহ জেলা বিএনপি কর্তৃক  ৪১ সদস্য বিশিষ্ঠ্য কমিটি ঘোষনা করে। এতে করে বিএনপির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম সহ তার অনুসারীদেরকে আহ্বয়ক কমেটির সদস্য করে কমেটি ঘোষনা করে। পকেট কমেটি করায় তারা পদোত্যাগ করেন বলে জানান। 

 অপরদিকে নতুন কমিটি নতুন অফিশ নিয়ে ২৭ তারিখে উদ্বোধন করার জন্য জেলা বিএনপির নেতাদের নিয়ে প্রচারনা চালায়। এই জেলা বিএনপির নেতৃবৃন্দের আগমনের  সুত্র ধরেই সিরাজুল ইসলাম পক্ষের নেতৃবৃন্দ কালো পতাকা প্রদর্শন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ আহবান করে । দুই পক্ষের মধ্যে চলছে জোর তৎপরতা। সমাবেশ সফল করার জন্য চলছে ব্যাপক প্রস্তুতি। সাধারন জনগনের মনে ভিতির সঞ্চার সৃষ্টি হয়েছে। জনগন আশঙ্কা করছে এমন অবস্থায় রক্তক্ষয়ী সংঘর্ষের মত ঘটনা ঘটার আশংকা রয়েছে বলে অনেকে মনে করছে। এর আগেও হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছিলো।

নওগাঁর আত্রাইয়ে বিএনপির নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত

নওগাঁর আত্রাইয়ে বিএনপির নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরো নওগাঁর আত্রাইয়ে আসন্ন জাতীয় সংসদ উপনির্বাচনে নওগাঁ-৬(আত্রাই রাণীনগর) আসনের বিএনপির মনোনীত প্রার্থী শেখ মোঃরেজাউল ইসলাম রেজু’র নির্বাচন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


 আজ শনিবার২৬ সেপ্টেম্বর বেলা ১১টায় বিএনপির অস্থায়ী কার্যালয়ে আত্রাই থানা বিএনপির আয়োজনে ও আলহাজ্ব মোঃ আব্দুল জলিল চকলেট এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,

নওগাঁ-৬(আত্রাই রাণীনগর) আসনের উপনির্বাচনের বিএনপির মনোনীত প্রার্থী শেখ মোঃরেজাউল ইসলাম রেজু।

আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন,বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অবসরপ্রাপ্ত কর্নেল আব্দুল লতীফ খান

নওগাঁ পৌর বিএনপির আহ্বায়ক আব্দুস শুকুর,জেলা বিএনপির সাবেক সভাপতি জাহিদুল ইসলাম ধলু,রাণীনগর থানা বিএনপির সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক সভাপতি আল ফারুখ জেমস্, নওগাঁ জেলা বিএনপির সদস্য মো.ফরিদুল ইসলাম ফরিদ, নওগাঁ বিশ্ববিদ্যালয়ের ভিপি ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান রিপন,

নওগাঁ জেলা বিএনপির সদস্য আমিনুল ইসলাম বেলাল,ও রফিকুল ইসলাম রফিক, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মো.নাসির উদ্দিন

নওগাঁ জেলা বিএনপির সদস্য

হাফিজুর রহমান হাফিজ,

আত্রাই থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক তছলিম উদ্দিন ,নব গঠিত যুব দলের আহ্বায়ক একরামুল বারী রঞ্জু প্রমূখ।


আলোচনা সভা অনুষ্ঠিনটি পরিচালনা করেন, থানা বিএনপির আহ্বায়ক মো.আব্দুল মান্নান সরদার।

চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন জীবন্ত ব্লাড ব্যাংক এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন

 চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন  জীবন্ত ব্লাড ব্যাংক এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন

 



জিহাদুল ইসলাম , স্টাফ রিপোর্টার, সন্দ্বীপ:গত ২৫ই সেপ্টেম্বর, রোজ শুক্রবার। অত্যন্ত সফলতার সাথে " জীবন্ত ব্লাড ব্যাংক" ২য় বর্ষপূর্তি ২০২০ কাট্রলী নুরুল হক চৌধুরী উচ্চ বিদ্যালয় অডিটোরিয়াম হলে উদযাপন সম্পূর্ণ হয়।


এক ঝাঁক তারুণ্যদ্দীপ্ত,উদীয়মান ও প্রাণবন্ত সদস্যের অক্লান্ত পরিশ্রম, অনবদ্য সহযোগিতা ও আন্তরিকতায় কেটে গেল দ্বিতীয় বছর।কৃতজ্ঞতা সকল সদস্য ও রক্ত যোদ্ধাদের যাদের সহযোগিতায় আজকের আয়োজন। 


রক্তের বন্ধনে নতুন প্রানের আহব্বান এই স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠানে শুভ সূচনা হয়, অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলোচিত কয়েকটি সংগঠনের প্রতিষ্ঠাতারা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন

চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল আইয়ের চট্টগ্রাম বিভাগীয় প্রধান চৌধুরী ফরিদ

 ও জীবন্ত ব্লাড ব্যাংক এর সম্মানিত উপদেষ্টা মোঃনূর নবী (বিশেষ ব্যক্তিত্ব এবং সমাজসেবী) এছাড়াও আরও উপস্থিত ছিলেন জীবন্ত ব্লাড ব্যাংক এর শুভাকাঙ্ক্ষীরা। উপস্থিত ছিলেন জীবন্ত ব্লাড ব্যাংক এর সভাপতি সম্রাট তুহিন , সিনিয়র সহ সভাপতি মো:তারেক, সহ সভাপতি জিতু কর্মকার ও সংগঠনের সকল সদস্য বৃন্ধ। অনুষ্ঠান সঞালনায়  ছিলেন ফজলুর রহমান (সাধারণ সম্পাদক) জীবন্ত ব্লাড ব্যাংক। 


অনুষ্ঠান পরিক্রমা :


পবিত্র কোরআন থেকে তিলাওয়াত, অতিথিদের আসন গ্রহণ, জাতীয় সংগীত পরিবেশন ও বৃক্ষ রোপণ কর্মসূচি মধ্যে দিয়ে। মাস্ক বিতরণ ও হ্যান্ড সেনিটাইজার মাধ্যমে সুরক্ষা নিশ্চিত। সংগঠনে সদস্যদের বক্তব্য, অতিথিদের বক্তব্য, শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা বক্তব্য এবং বিশেষ অতিথিদের বক্তব্য এবং কেক কাটা।সংগঠনের অদূর ভবিষ্যৎ নিয়ে আলোচনা, স্বেচ্ছাসেবকদের আত্বঃপ্রকাশ, উদ্যোগী ও সততা এবং নিষ্ঠার সাথে কাজ করার অঙ্গীকার নিয়ে আলোচনা সাথে সংগঠনের সভাপতি বক্তব্যর মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্তি হয়।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে যশোর সদর উপজেলা যুবলীগের দোয়া ও খাবার বিতরণ

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে যশোর সদর উপজেলা যুবলীগের দোয়া ও খাবার বিতরণ

সুমন হোসেন, যশোর জেলা প্রতিনিধিঃআওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে  যশোরে সদর উপজেলা যুবলীগের আয়োজনে  দোয়া ও খাবার বিতরণ করা হয়েছে । শনিবার সকাল ১০টায় গাড়ীখানাস্থ  জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে এ আয়োজন করা হয়। এ সময় দেড় শতাধিক পথশিশু, ভবঘুরে ও অসহায়দের হাতে তারা রান্না করা খাবার তুলে দেন। দোয়া অনষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য এবং করোনা ভাইরাস থেকে দেশবাসীর মুক্তি কামনা করেন নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন মোস্তাক, প্রচার সম্পাদক শেখ জাহিদ হোসেন মিলন ,দপ্তর সম্পাদক হাফিজুর রহমান , সহ-আইন বিষয়ক সম্পাদক তপন কুমার ঘোষ, সদস্য শফিকুল ইসলাম জুৃয়েল, মুনছুর আলম প্রমুখ। যশোর সদর উপজেলা যুবলীগের আহবায়ক অশোক কুমার বোসের  সভাপতিত্ব  অনুষ্ঠানে সদর উপজেলা আহবায়ক কমিটির সদস্য মনিরুজ্জামান মনির, রামপ্রসাদ সহ যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ অনুষ্ঠানে অংশ নেন।

মোংলায় প্রধানমন্ত্রীর চাচীর আশুরোগ মুক্তি কামনায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

 মোংলায় প্রধানমন্ত্রীর চাচীর আশুরোগ মুক্তি কামনায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত



মোঃএরশাদ হোসেন রনি, মোংলা:মোংলা উপজেলা ও পৌর আওয়ামীলীগ এর আয়োজনে  শনিবার সন্ধ্যা ৭ ঘটিকায় মোংলা আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর চাচী ও বাগেরহাট ১আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এম,পি এর মাতা রিজিয়া নাসেরের আশুরোগ মুক্তির কামনায় এক আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে৷  


আলোচনা সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মোংলা পৌর আওয়ামীলীগ এর সভাপতি শেখ আঃরহমান,এছাড়া আরো উপস্থিত ছিলেন মোংলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃইকবাল হোসেন। মোংলা উপজেলা আওয়ামিলীগ এর সাধারন সম্পাদক মোঃ ইব্রাহীম হোসেন,৫নং ওয়ার্ড আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মোঃশাকিল হোসেন মোংলা পৌর আওয়ামীলীগ নেতা কাজী গোলাম হোসেন বাবলু,আওয়ামীলীগ নেতা সাখাওয়াত হোসেন মিলন,পৌর যুবলীগের সভাপতি মোঃকবির হোসেন, পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃনুর আলম,সাংগঠনিক সম্পাদক এরশাদ হোসেন রনি,পৌর ছাত্রলীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন রানা, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ শাহারুখ বাপ্পি,পৌর ছাত্রলীগের সহ সভাপতি মোঃপারভেজ,                               


আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা আকরাম হোসেন। দোয়া অনুষ্ঠানে মাওলানা আকরাম হোসেন প্রধানমন্ত্রীর চাচী ও বাগেরহাট ১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এম পি এর মাতা রিজিয়া নাসেরের আশু রোগ মুক্তির জন্য দোয়া করেন।তিনি যেন তারাতারি সুস্থ হয়ে যায় আল্লাহর কাছে দু হাত তুলে সেই দোয়াই করেন তিনি।এছাড়া প্রধানমন্ত্রী  সহ তার পরিবারের সকলের জন্য দোয়া করেন।বঙ্গবন্ধু সহ প্রধানমন্ত্রীর পরিবারের যারা ১৫ই আগস্টের রাতে ঘাতকের হাতে নির্মম ভাবে খুন হয়েছিল তাদের জন্যও দোয়া করা হয়।        


এর আগে শনিবার বিকালে আছরের নামাজ এর পরে মোংলা উপজেলা ও পৌর আওয়ামীলীগ এর আয়োজনে মোংলা পৌরসভা উপজেলার সকল মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।এছাড়া মন্দির ও গীর্জায় ও রিজিয়া নাসেরের আশুরোগ মুক্তির জন্য দোয়া অনুষ্ঠিত হয়।

সুন্দরবনে অবৈধভাবে মাছ ধরার সময় একটি ট্রলার, জাল ও মাছসহ ৫ জেলেকে আটক

সুন্দরবনে অবৈধভাবে মাছ ধরার সময় একটি ট্রলার, জাল ও মাছসহ ৫ জেলেকে আটক

 



আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি ঃ  পশ্চিম সুন্দরবনের  গহিনে অবৈধভাবে মাছ ধরার সময় একটি ট্রলার, জাল ও মাছসহ ৫ জেলেকে আটক করেছে বনবিভাগের সদস্যরা। শনিবার সকালে সুন্দরবনের ৫৪ নং কম্পার্টমেন্টের আওতায় কয়লা-বেয়ালা খাল থেকে তাদের আটক করা হয়।আটককৃত জেলেরা হলেন, বাগেরহাট জেলার কচুয়া থানার বগা গ্রামে মকবুল শেখের ছেলে আনিস শেখ, একই এলাকার মুন্না হাওলাদারের ছেলে জুয়েল হাওলাদার, রামপাল থানার পেড়িখালি গ্রামে আজগার গাজীর ছেলে আলমগীর গাজী ও একই এলাকার তারিক শেখের ছেলে ওহিদুল শেখ ও খুলনা জেলার ফুলতলা থানার রুস্তম শেখের ছেলে রবিউল শেখ।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এম.এ হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, সুন্দরবন নিরাপত্তা টহল দেওয়ার সময় বনবিভাগের সদস্যরা সকালে গহীন সুন্দরবনের কয়লা-বেয়ালা খাল থেকে থেকে একটি ট্রলার, মাছ ধরা জাল, প্রায় ২০ কেজি মাছ ও আনুষাঙ্গিক মালামালসহ উক্ত ৫ জেলেকে আটক করে। এ ঘটনায় আটককৃত জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে তিনি আরো জানান।

নগরকান্দায় হলুদ সাংবাদিক ও ভুয়া মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হারুন গ্রেপ্তার

নগরকান্দায় হলুদ সাংবাদিক ও ভুয়া মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হারুন গ্রেপ্তার


ফরিদপুর প্রতিনিধিঃফরিদপুরের নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়নের শলিতা গ্রামের মৃত হান্নান শেখ বড় ছেলে হলুদ সাংবাদিক ভুয়া মুক্তিযোদ্ধা পরিচয় কারী বহুরূপী হাবিবুর রহমান হারুন কে নগরকান্দা থানা পুলিশ গ্রেফতার করে।

জানা যায় ২৬ সেপ্টেম্বর শনিবার সকাল ৯ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে নগরকান্দা থানার চৌকস পুলিশ অফিসার আক্তারুজ্জামান আক্তার তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

হাবিবুর রহমান হাবিব গ্রেফতার হয় বাংলার শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা ও সাংবাদিকরা মিষ্টি বিতরণ করেন

আজ জাতিসংঘ সদর দপ্তরে সাধারণ পরিষদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেবেন

আজ জাতিসংঘ সদর দপ্তরে সাধারণ পরিষদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেবেন



নিউজ ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ২৯-তম অধিবেশনে প্রথম বাংলায় ভাষণ দিয়ে ইতিহাস সৃষ্টি করেছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে প্রতি বছরের মতো এ বছরও বাংলায় এই ভাষণ দেবেন মাননীয় প্রধানমন্ত্রী। 


আজ (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ)-র ৭৫-তম অধিবেশনে ভার্চুয়াল ভাষণ দেবেন।


প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় এবং স্থানীয় সময় সকাল ১০টায় (নিউইয়র্ক সময়) জাতিসংঘ সদর দপ্তরে সাধারণ পরিষদে ভাষণ দেবেন।


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভাষণে করোনাভাইরাস সংক্রমণ, রোহিঙ্গা সংকট এবং জলবায়ুসহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরবেন।


পররাষ্ট্রমন্ত্রী আরো জানান, পাশাপাশি প্রধানমন্ত্রী কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশের সাফল্য, এসডিজি বাস্তবায়ন, নারীর ক্ষমতায়ন ও অধিকার প্রতিষ্ঠা, দারিদ্র্য বিমোচন, সন্ত্রাস দমন, মাদক চোরাচালান বন্ধ, অর্থনৈতিক অগ্রগতি, টেকসই গণতন্ত্র, সুশাসন এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের ভূমিকা তার ভাষণে তুলে ধরবেন।


এদিকে গত ২১ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫-তম অধিবেশন ভার্চুয়াল পদ্ধতিতে শুরু হয়েছে। বিশ্বব্যাপী কোভিড-১৯ কারণে জাতিসংঘের ৭৫ বছরের ইতিহাসে এই প্রথম বিশ্ব নেতৃবৃন্দ বিশ্বের সর্বোচ্চ ফোরাম জাতিসংঘ সাধারণ পরিষদের ভার্চুয়াল অধিবেশনে অংশ নিচ্ছেন।


এ বছরের প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘আমরা ভবিষ্যৎ চাই, জাতিসংঘ আমাদের প্রয়োজন : বহুমুখীতার প্রতি আমাদের প্রতিশ্রুতি পুনর্নিশ্চিতের মাধ্যমে।’

সাতক্ষীরায় প্রাণসায়ের খালের বাঁধ অপসারণের দাবিতে মানববন্ধন

 সাতক্ষীরায় প্রাণসায়ের খালের বাঁধ অপসারণের দাবিতে মানববন্ধন



আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা শহরের প্রাণসায়ের খালের বেড়িবাঁধ  অপসারণের দাবিতে, মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ২৬ সেপ্টেম্বর)  সকাল ১০টায় সাতক্ষীরা- যশোর সড়কের সার্কিট হাউজ মোড়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে লাবসা ইউপি মেম্বর গোলাম কিবরিয়া বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বল্লী ইউপির সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান, লাবসা ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম বাপ্পী,  সাধারণ সম্পাদক আবুল কালাম, ইউপি মেম্বর মনিরুল ইসলাম মনি, ব্যবসায়ী রিয়াজুল ইসলাম, আব্দুর রাজ্জাক, মিজানুর রহমান, আবুল বাসার প্রমুখ।

এসময় সদরের ৪ টি ইউনিয়নের পানিবন্দি শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।


মানববন্ধে বক্তারা বলেন, পানি নিষ্কাশনের ব্যবস্থা না করে প্রাণ সায়ের খাল খননের আগেই, খালে বেড়িবাঁধ দেওয়ার ফলে, পানি নিষ্কাশন না হতে পারায়, লাবসা, বল্লী, ঝাউডাঙ্গা ও আগরদাঁড়ি ইউনিয়নের লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছে। 


পানি নিষ্কাশন না হতে পারায়, বাড়ি-ঘর, ফসলী জমি, মৎস্য ঘের, পুকুর, বিল পানিতে তলিয়ে গেছে। গবাদি পশু, হাঁস-মুরগী রাখার সমস্যা হচ্ছে। 

এছাড়াও জলাবদ্বতা সৃষ্টি হয়েছে পুলিশ লাইন সংলগ্ন এলাকাসহ পৌর এলাকার কয়েকটি নিম্নাঞ্চল। 


মানববন্ধনে বক্তারা আরো বলেন, অনতিবিলম্বে সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষর কছে প্রাণ সায়ের খালের উপর দেওয়া বেড়িবাঁধ,  দ্রুত অপসারণের জোর দাবি জানাই।

বাহরাইনে আনোয়ারের বিরুদ্ধে ৩ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ

 বাহরাইনে আনোয়ারের বিরুদ্ধে ৩ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ

খোন্দকার আব্দুল্লাহ বাশারঃবাহরাইনে প্রতিষ্ঠিত একটি শ্রমিক সমবায় সমিতি থেকে কুমিল্লার আনোয়ার (৪৫) নামে এক শ্রমিকের বিরুদ্ধে ৩ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে, জানা যায় আনোয়ার বাহরাইনে ব্যবসা ইস্যু দেখিয়ে আজ থেকে ২ বছর পূর্বে ওই সমবায় সমিতি থেকে ৬ মাস পর টাকা ফেরতের প্রতিশ্রুতি দিয়ে ৩লাখ ৩০হাজার টাকা উত্তোলন করেছিলো, নির্ধারিত সময় তাকে টাকার ফেরতের তাগিদ করলে শুরু করে দেয় তালবাহানা, আপ্রাণ চেষ্টা করেও টাকা আদায় করতে ব্যর্থ হয়েছে সমিতির সদস্যরা, অভিযুক্ত আনোয়ার কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার হোসেনপুর গ্রামের আবুল হাসেমের পুত্র বলে জানা গেছে।


এদিকে তার সহধর্মিণী ও বাবা আবুল হাসেমকে বিষয়টি অবহিত করলেও সমাধানের প্রতিশ্রুতি দিয়ে আজও কোন সমাধান করেনি তারা।


বাহরাইন শ্রমিক সমবায় সমিতির সাধারাণ সম্পাদক আমগীর হোসেন জানান, আমরা এখন আনোয়ারের নিকট এবং তার দেশের বাড়ীতে টাকা চাইলে টাকা দেয়নি, বরং আরও উল্টো আমাদের কে হুমকি ধামকি দেয়।


তাছাড়া অভিযুক্ত আনোয়ারের নিজ বাড়ীর, তার সাথে বাহরাইনে থাকা মোঃ মফিজ উদ্দিন(৩৫), পিতা-মৃত অসু ফকির, গ্রাম-হোসেনপুর, থানা-দেবিদ্বার, জেলা- কুমিল্লা এবং মোঃ ইউনুস মিয়া (৩০), পিতা- আবদুল মজিদ, এই দুই ব্যক্তি আমাকে হুমকি দিয়ে বলে তোমরা বাহরাইন সমিতি চালাতে হলে আনোয়ারের নিকট কখনও টাকা চাইতে পারবে না, তার কারন জানতে চাইলে বলেন, কোন কারন নেই, আর কখনও টাকা চাইলে তুকে ঘুম করে ফেলবো, প্রায়ই আমাদের কে ওরা হুমকি ধামকি দিয়ে টাকা ফেরত চাওয়ার মুখ বন্ধ করতে চেষ্টা চালায়।


তিনি আরও জানান, আমি বাহরাইন "ঢাকা মানবাধিকার ও সাংবাদিক সংস্থা" কে বিষয়টি অবগত করেছি, ওই সংস্থার সভাপতি মোঃ দেলোয়ার হোসেন আমাকে বিষয়টি নিষ্পত্তি সহ পাশে থাকার আশ্বাস দিয়ে বলেন, আমরা ওই টাকা আত্মসাৎকারী আনোয়ার এবং আনোয়ারের সাথে সম্পৃক্ত থাকা মফিজ ও ইউনুস কে দ্রুত আইনের আওতায় আনতে চেষ্টা চালিয়ে যাবো, যদি তারা নিজ থেকে বিষয়টি সমাধানে না আসে।

হবিগঞ্জে নূরপুরে সন্ত্রাসীদের হামলায় আহত- ৬

 হবিগঞ্জে নূরপুরে সন্ত্রাসীদের হামলায় আহত- ৬


.


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে নুরপুর কাঠালতলি এলাকায় দুর্বৃত্তদের হামলায় ৬ জন আহত হয়েছেন। এর মাঝে তিন জনকে উদ্ধার করে আশংকাজনক অবস্থায় হবিগঞ্জ সদর হাসপাতালে এনে ভর্তি করা হয়েছে। এদিকে পার্শ্ববর্তী গ্রামের লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায় এসময় মহাসড়কে অবরোধের সৃষ্টি হয় এতে প্রায় ১ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।


সড়কের উভয়পাশে শত শতযানবাহন আটকা পড়ে খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম শায়েস্তাগঞ্জ থানায় ছুটে যান। তার নির্দেশে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে জানা যায়, শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে কাঠালতলি এলাকায় একটি কাভার্ড ভ্যান ও টমটমের সাইড দেয়াকে কেন্দ্র করে মহাসড়কের দুই চালকের মাঝে বাকবিতন্ডা হয়। উপস্থিত এলাকার লাল মিয়া সরদার ও রফিক আলী তাৎক্ষণিক বিষয়টি মীমাংসা করে দেন।


এর জের ধরে শরীফাবাদ গ্রামের বদলার হাটির বাসিন্দা কাদিরের পুত্র ফয়সল (৩৮) কাউছার (৪০) সাকিম (৩৫) ও রাকিম (৩৩) রমজান আলী (৫৫) ও তার পুত্র শরীফ (৩০) নাহিদ (২৫) এবং ইদ্রিছ আলীর পুত্র সৌরভ মিয়া (৩০) ধারালো ছুরি নিয়ে মোটরসাইকেল ও সিএনজি যুগে কাঠালতলি এলাকায় গিয়ে হামলা চালায়। তাদের ধারালো ছুরির আঘাতে নুরপুর গ্রামের মুক্তিযোদ্ধা কিতাব আলীর পুত্র সাদ্দাম হোসেন (২৮) মর্তুজ আলী পুত্র সাকার মিয়া (২৭) দীপ্ত মিয়া (২৫)


ও মোশাহিদ মিয়া (২৮) সহ কমপক্ষে ৬জন আহত হয় তাদের আর্ত চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন।

এসময় ব্যবসায়ী আব্দুল কাদির আছাদের নিকট থেকে দুর্বৃত্তরা ২ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। এদিকে হাসপাতাল থেকে গুরুতর আহত সাদ্দাম হোসেনের শারীরিক অবস্থা আশংকাজনক বলে জানা গেছে তাকে সিলেট রেফার করা হয়েছে এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী তাদের বিরুদ্ধে চুরি ডাকাতি ছাড়াও অপকর্মের অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে জানান এলাকাবাসী। এলাকাবাসী সূত্রে জানা যায় সন্ত্রাসীদের নেতা ফয়সল এর বিরুদ্ধে একাধিক অপকর্মের অভিযোগ রয়েছে এমনকি মাদক ব্যবসা, জুয়া, সড়ক ডাকাতি সহ বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে বলে এলাকাবাসী জানান। সন্ত্রাসী ফয়সলের অপকর্ম দিনদিন বেড়েই চলেছে, তার যন্ত্রণায় অতিষ্ঠ গ্রামবাসী। এব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান নূরপুর ইউনিয়নবাসী।

নওগাঁর আত্রাইয়ে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

 নওগাঁর আত্রাইয়ে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত




মোঃ ফিরোজ হোসাইন 

রাজশাহী ব্যুরো

নওগাঁর আত্রাই উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত। উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু উজ্জলের সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুইট দওের সঞ্চালনায় আত্রাই উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।সভায় প্রধান অতিথি নওগাঁ-০৬(আত্রাই- রানীনগর) সংসদীয় আসনের আওয়ামী লীগের মনোনিত এমপি প্রার্থী আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল কে বিজয়ী করা উপলক্ষে আজ শনিবার ২৬ (সেপ্টেম্বর) সকাল ১১টায় বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন-নওগাঁ-০৬(আত্রাই-রানীনগর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার মাঝি এমপি প্রার্থী আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল।

তিনি বলেন-ব্যক্তি স্বার্থ ও ক্ষোভ ভুলে সবাই কে নৌকা কে বিজয়ী করতে হবে। এবং সকল ভেদাভেদ ভুলে গিয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন- নৌকা আমাদের আদর্শের প্রতীক এই আদর্শের প্রতিক কে টিকিয়ে রাখতে হবে এবং বাড়ি বাড়ি গিয়ে

জনসাধারণের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকাণ্ড গুলো তুলে ধরে প্রচার প্রচারণা চালাতে হবে,তবেই আগামী ১৭ই অক্টোবর নওগাঁ-০৬ আসনে উপনির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত হবে ইনশাআল্লাহ।

বর্ধিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- আত্রাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি শ্রী নৃপেন্দ্রনাথ দও,আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ এবাদুর রহমান এবাদ, সহ-সভাপতি আক্কাস আলী চেয়ারম্যান, সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, রাণীনগর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদা বেগম, নওগাঁ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাবেক ভিপি মোঃনাছিম আহমেদ ,সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ওমর ফারুক সুমন , সাংগঠনি সম্পাদক সোহেল রানা,তানজিন আহমেদ স্রমাট, আত্রাই উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি অনুপ কুমার,সাংগঠনিক সম্পাদক আবু হেনা, প্রচার সম্পাদক জাহাঙ্গীর আলন প্রমুখ। এছাড়াও ৮টি ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আগামীকাল বিশ্ব পর্যটন দিবস

আগামীকাল বিশ্ব পর্যটন দিবস

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃআগামীকাল বিশ্ব পর্যটন দিবস। দিবসটি উপলক্ষে ২৭ সেপ্টেম্বর বেলা একটায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জুম অ্যাপের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। জুম অ্যাপে সরকারি-বেসরকারি দপ্তরের্ কর্মকর্তারা যুক্ত থাকবেন। 


 দিবসটির এবারের প্রতিপাদ্য ‘পর্যটন ও গ্রামীণ উন্নয়ন’। জাতিসংঘের অধীনস্থ বিশ্ব পর্যটন সংস্থার উদ্যোগে ১৯৮০ সাল থেকে সকল সদস্য দেশ দিবসটি পালন করে আসছে।

জে পি ইয়্যুথ ফোরাম কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপণ

 জে পি ইয়্যুথ ফোরাম কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপণ


রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃ দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে উপকূলীয় এলাকায় বনজ,ফলজ এবং ঔষধি বৃক্ষ রোপনের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়।


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে জনপ্রিয় সামাজিক সংগঠন জে.পি ইয়্যুথ ফোরাম কর্তৃক বনজ,ফলজ এবং ঔষধি গাছের চারা রোপনের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়।সংগঠনের সভাপতি, মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ভোধন করেন জে পি ইয়্যুথ ফোরামের প্রধান উপদেষ্টা,চট্টগ্রাম মা শিশু ও জেনারেল হাসপাতাল কর্মচারী ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক, মোঃ জসিম উদ্দিন কুতুবী।এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক, মোঃ সুফাইদ,অর্থ সম্পাদক মোঃ আইয়ুব, সংগঠনের কার্যকরী সদস্য, মাওলানা নূরুল হোসাইন, এমরান,আতিক,ইদরীস,জাহেদুল ইসলাম,আব্দুল হাকিম এবং এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।


বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনকালে জে পি ইয়্যুথ ফোরামের প্রধান উপদেষ্টা মোঃ জসিম উদ্দিন কুতুবী বলেন," 'উপকূল বাঁচলে বাঁচবে দেশ' শ্লোগানের সাথে তাল মিলিয়ে উপকূলীয় এলাকায় বৃক্ষরোপণ অতীব জরুরী। 'জে পি ইয়্যুথ ফোরাম' কর্তৃক উপকূল রক্ষার অংশ হিসেবে উপকূলীয় এলাকায় বৃক্ষরোপণের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানাই।"

এসয় জে পি ইয়্যুথ ফোরামের সভাপতি মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, "২০২১ সালের চ্যালেঞ্জ বুকে ধারণ করে জে পি ইয়্যুথ ফোরাম বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছেন। বৃক্ষরোপণ কর্মসূচিসহ নানাবিধ সামাজিক কার্যক্রম ইতোমধ্যে সম্পাদন করেছেন। বাংলাদেশকে পরিবেশবান্ধব রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে  ২০২১ সালের চ্যালেঞ্জ মোকাবিলায় জে পি ইয়্যুথ ফোরামের সারথি হয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য সংশ্লিষ্ট মহলের নিকট বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি। 

রূপনগর সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগর কমিটি গঠিত

রূপনগর সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগর কমিটি গঠিত

রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃস্বেচ্ছাসেবী সংগঠন রূপনগর সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগর কমিটি গঠন কল্পে ২৫/০৯/২০২০ খ্রিস্টাব্দ তারিখে বন্দর থানাধীন মাইজপাড়া মোড় রূপনগর অফিসে কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব মোঃ আবদুল্লাহ সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি - ডাঃ দিবাকর চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ শাহজালাল রানা , সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার অমল রুদ্র, দপ্তর সম্পাদক সাংবাদিক মোঃ ইলিয়াস, নির্বাহী সদস্য এ্যাংলো দাশ গুপ্ত কে নিয়ে ৫ সদস্য বিশিষ্ট চট্টগ্রাম মহানগর কমিটি গঠিত হয়।

বিবিডিসি এর ঢাবি টিম লিডার নির্বাচিত হলেন কাওসার আহমেদ

বিবিডিসি এর ঢাবি টিম লিডার নির্বাচিত হলেন কাওসার আহমেদ

মোঃ আওলাদ হোসেন, জেলা প্রতিনিধি,ভোলা(দৌলতখান) 

"মানুষ দেখতে মানুষ আসে, বিরুদ্ধতার ভীড় বাড়ায়,

তুমিও মানুষ আমিও মানুষ তফাৎ শুধু শীর দোড়ায়"


ভোলার যুবকদের একটি সম্পূর্ণ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সক্রিয় সংগঠন ভোলা ব্লাড ডোনার্স ক্লাব (BBDC)। "মানব সেবার শপথ নিন,মুমূর্ষু কে রক্ত দিন" এই স্লোগান কে সামনে রেখে গ্রুপটি এগিয়ে যাচ্ছে সমাজের শিকর থেকে শিখরে।  গ্রুপের একমাত্র লক্ষ্য ও উদ্দ্যেশ্য হচ্ছে কেউ যেন রক্ত স্বল্পতার কারনে কোন ধরনের সমস্যার না পরে।ইদানীং লক্ষ্য করা গেছে, বেশ কতগুলো প্রতারক চক্র মুমূর্ষু রোগীকে ব্লাড দেয়ার প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন ভাবে রুগীকে হয়রানি ও টাকা অাত্নসাৎ করে।তারই রেস ধরে ভোলা ব্লাড ডোনার্স ক্লাব প্রতিষ্ঠা। সংগঠনটি ভোলা জেলার প্রতিটি উপজেলার ইউনিয়ন ও অধিকাংশ গ্রামে টিম লিডার নির্বাচিত করা হয়েছে।

সাম্প্রতিক পুরে দেশ ব্যাপী সংগঠনটির কার্যক্রম চালিয়ে যাওয়ার নিমিত্তে দেশের প্রত্যেটি অঞ্চলে সংগঠনটির টিম লিডার নির্বাচন কার্যক্রম চলছে । এরই মধ্যে বরিশাল,পটুয়াখালী,ঢাকাতে বেশ কতগুলো কলেজ ও বিশ্ববিদ্যালয়ের টিম লিডার গঠিত হয়েছে। অদ্য ২৫/০৯/২০২০ইং তারিখ রোজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ, এফ রহমান হলের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মেধাবী ছাত্র মোঃ কায়সার আহমেদ কে টিম লিডার নির্বাচিত করা হয়েছে। সংগঠনটির এডমিন এস,এম মোঃআলী হায়দার দৈনিক কপোতাক্ষ নিউজ কে বলেন,আমরা পর্যায়ক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হল থেকে টিম লিডার নির্বাচিত করব,ইনশাআল্লাহ। আমাদের একমাত্র প্রত্যয় ও স্লোগান "মানব সেবায় শপথ নিন,মুমূর্ষু কে রক্ত দিন"যেন রক্তের অভাবে কারো প্রান না ঝরে।

মাধবপুরে পাখি শিকার বন্ধে সচেতন হওয়া খুবই জরুরী

 মাধবপুরে পাখি শিকার বন্ধে সচেতন হওয়া খুবই জরুরী




লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুর উপজেলায় গত কয়েকদিন ধরে বৈরী আবহাওয়ার কারণে বেশ কিছু স্থানে বিশেষ করে উপজেলার গ্যাস ফিল্ডে পাখির নিরাপদ আশ্রয়ে হানা দিয়ে পাখি নিধনের খবর পাওয়া গেছে। প্রতিদিন প্রভাতে ও সন্ধ্যায় যখন পাখিরা তাদের বাসস্থানে যায় তখন গুলি, গোলাইল, ছিট, ঢিল দিয়ে মা পাখি সহ তাদের ছানা বাচ্ছারাও তাদের হাত থেকে রেহাই পায় না। শীতে অতিথি পাখিরা আসে হিমেল সমুদ্র পাড়ি দিয়ে। অপেক্ষাকৃত উষ্ণ আবহাওয়ায় সুখ অনুভব করতে, হাজার হাজার মাইল পথ পাড়ি দিয়ে ঝাঁকে ঝাঁকে, দলবেঁধে পাখিরা আসে রৌদ্রোজ্জ্বল পরিবেশ আর ঠান্ডা রোদের মিশেল আবহাওয়ার দেশ বাংলাদেশে।


শীত মৌসুমে পাখিরা এ দেশে আসে খাবার আর নিরাপদ আশ্রয়ের সন্ধানেও। কারণ, এ সময় সাইবেরিয়াসহ অন্যান্য শীতপ্রধান দেশের তীব্র শীতে পাখিদের পক্ষে বেঁচে থাকা কষ্টকর হয়ে ওঠে। শুধু তাই নয়, তখন তীব্রভাবে খাদ্য সংকটও দেখা দেয়। প্রতিবছরের মতো এ বছরও শীতের শুরুতে সুদূর হিমালয়, সাইবেরিয়াসহ শীতপ্রধান অঞ্চল থেকে ঝাঁকে ঝাঁকে অতিথি পাখি আমাদের দেশে আসছে। নভেম্বরের শুরু থেকে ঝাঁকে ঝাঁকে অসংখ্য অতিথি পাখি আমাদের দেশে আসতে আরম্ভ করে। পাখিদের আগমনে বিল-ঝিলগুলো মুখর হয়ে ওঠে। পাখির কিচিরমিচির শব্দে আনন্দঘন পরিবেশকে করে তোলে আরো প্রাণবান্ধব। আবার শীতের তীব্রতা কিছুটা কমে গেলে তারা ফিরে যায়। এদের মধ্যে ডাহুক, তীরশুল, নলকাক, ভাড়ই, রাংগাবনী, গাংচিল, রাতচড়া, হুটটিটি, হারগিলা, বালিহাঁস, জলপিপি, কোম্বডাক, সরালি কাস্তে, চাড়া, পাতাড়ি হাঁস, কাদাখোচা, হুরহুর, খয়রা, সোনা রিজিয়া অন্যতম। যেগুলোর মধ্যে অনেক প্রজাতিই বিলুপ্তির পথে।


কিন্তু, রাতের অন্ধকারে কিছু অসাধু চোরাকারবারী ফাঁদ পেতে পাখি শিকার করে। পাখি শিকারিদের হাত থেকে অতিথি পাখিদের রক্ষা করার জন্য এ বিষয়ে স্থানীয় লোকজন, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সচেতন হওয়া দরকার। কারণ, সচেতনতা ছাড়া কোনোভাবেই পাখি শিকার বন্ধ করা যাবে না। অতিথি পাখি কিন্তু অতিথিদের মতোই। এরা আমাদের মেহমানদের মতো। শীত শেষ হলেই এরা চলে যায় বা অনেক প্রজাতির পাখি আমাদের দেশে থেকে যায়। এরা আমাদের সম্পদ। অতিথি পাখির আগমনে দেশের নদ-নদীর সৌন্দর্যকে বহুগুণে বাড়িয়ে দেয়। কিন্তু আমরা এই অতিথিদের সঙ্গে কেমন ব্যবহার করছি। এদেরকে শিকার করছি।


আমাদের আহারের খাদ্য বানাচ্ছি। কিন্তু, কারা অতিথি পাখি শিকার করে? অধিকাংশ সময় দেখা যায়, শৌখিন ও পেশাদার পাখি শিকারিরা বন্দুক, বিষটোপ, জাল ও বিভিন্ন ধরনের ফাঁদ পেতে পাখি শিকার শুরু করে। অনেকে আবার শীতের সময় পাখি শিকারকে পেশা হিসেবে নিয়ে নেয়। পেশা হিসেবে যারা নেয়, এটাই হচ্ছে অতিথি পাখিদের জন্য সবচেয়ে ভয়ংকর বিষয়। এই পেশাদার শিকারিরা রাতদিন দৌড়ায় অতিথি পাখি ধরার পেছনে। যার ফলে অতিথি পাখিরা নিরাপদে কোথায়ও থাকতে পারে না। ১৯৭৪ সালে বন্যপ্রাণী রক্ষা আইন ও ২০১২ সালে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে বলা হয়েছে, পাখি নিধনের সর্বোচ্চ শাস্তি এক বছর জেল, এক লাখ টাকা অর্থদন্ড বা উভয় দন্ডে দন্ডিত হতে হবে। একই অপরাধের পুনরাবৃত্তি হলে অপরাধীর দুই বছরের জেল, দুই লাখ টাকা জরিমানা বা উভয় দন্ডের বিধান রয়েছে।”


কিন্তু দুঃখজনক হলেও সত্য, বাস্তবে এ আইনের কোনো প্রয়োগ দেখা যায় না। যদি প্রয়োগ হতো, তাহলে এ রকমভাবে অতিথি পাখি শিকার হতো না। দেশের বেশ কিছু জায়গাকে এ সময়ে এরা বেছে নেয় নিরাপদ আশ্রয়স্থল হিসেবে। তখন এই জায়গাগুলো অতিথি পাখির র্র্স্বগরাজ্যে পরিণত হয়। এসব জায়গায় এদের নিরাপদ আশ্রয় দেওয়ার দায়িত্ব আমাদের। আমার দেশের সবার। একটা পাখির মাংস কতটুকুই বা ১০০-২০০ গ্রাম, হবে হয়তো। এই মাংসের একটু স্বাদ নেওয়ার জন্য তাদের নিধন করবেন! বন্দুক দিয়ে, ফাঁদ পেতে তাদের শিকার করেন? কিন্তু একটু চিন্তা করুণ তো, প্রাকৃতিক পরিবেশের কত বড় ক্ষতিটা না আপনি করে ফেলছেন। এমনও হতে পারে, একটি পাখির একটি প্রজাতিও ধ্বংস করে ফেলতে পারেন। এই ভয়ংকর কাজটি আপনি একজন মানুষ হয়ে সামান্য লোভে পড়ে করে ফেলবেন কেন? কিন্তু একটি প্রজাতি ধ্বংসের মুখে পড়ছে, সেটা নিয়ে ভাববেন না? বাজারে পাখির প্রচুর চাহিদা রয়েছে। কোনোভাবে ধরতে পারলেই বিক্রি করতে সমস্যা হয় না।


প্রতি জোড়া সাদা বক ১০০ থেকে ১৫০ টাকা, চখাচখি ৮০ থেকে ১০০ ও বালিহাঁস ৩০০ থেকে ৪০০ টাকায় বিক্রি হয়। ফলে বেশি লাভের আসায় অনেকে মাছ ধরা বাদ দিয়ে পাখি শিকার করছেন। এসব পাখি শিকার বন্ধের জন্য পরিবেশবাদী পাখি সংরক্ষণ সংগঠনগুলোকে পাখি শিকারের বিরুদ্ধে দাঁড়াতে হবে। যে যে এলাকায় অতিথি পাখি আসে, সে এলাকায় অতিথি পাখি নিধন সম্বন্ধে বিভিন্ন সভা করা যেতে পারে। অতিথি পাখি শিকার বন্ধে প্রচারণা চালানো যেতে পারে। এলাকায় যারা পাখি শিকার করে, তাদের নামের তালিকা প্রস্তুত করে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে দিলে তারা এ ব্যাপারে সহযোগিতা করতে পারে।


সবচেয়ে বড় কথা হচ্ছে, সাধারণ জনগণের সচেতনতাই বন্ধ করতে পারে অতিথি পাখি শিকার। এ ব্যাপারে উপজেলা সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা আবুল হোসেন এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পাখি নিধন অপরাধমূলক কাজ। যদি কেউ পাখি শিকার বা নিধন করে তাহলে আইনের আওতায় এনে দন্ডনীয় করা হবে। মাধবপুর গ্যাস ফিল্ড সুপার ভাইজার আব্দুল কুদ্দুস (অবঃ) বলেন, এখানে পাখিরা নিরাপদ আশ্রয় বেছে নিয়েছে। কিন্তু কিছু পাখি শিকারকারী প্রশাসনের চোখ পাখি দিয়ে মা পাখি সহ বাচ্ছাদের নিধন করছে। তাই পরিবেশ ও প্রকৃতি সৌন্দর্য রক্ষা করতে পাখিগুলো যাতে নিধন না করে সেজন্য তিনি প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

নওগাঁর বদলগাছীতে শতশত কৃষকেরা দিশাহারা

 নওগাঁর বদলগাছীতে  শতশত কৃষকেরা দিশাহারা




মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরো:নওগাঁর বদলগাছীতে স্লুইজ গেট দিয়ে নদীর পানি বিলে ঢুকে অসময়ে কৃষকের কপাল পুড়লো

আকাশের বৃষ্টি নেই তার পরেও নদীর পনি ঢুকে বিলাশবাড়ী ইউনিয়ন মাঠে প্রায় ২ হাজার বিঘা জমির রোপা আমন ধান তলিয়ে গেছে। এলাকার কৃষকদের অভিযোগ নওগাঁ পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের উদাসিনতায় এই এলাকার প্রায় দুই হাজার বিঘা জমির ধান তলিয়ে যাচ্ছে। তথ্য সংগ্রহকালে বারফালা গ্রামের আঃ লতিফ ও সাহিদ আলী জানান, আকাশের বৃষ্টি না হলেও উজান থেকে পানি নেমে এসে হঠাৎ কয়েক দিনের ব্যবধানে তুলশীগঙ্গা ও ছোট যমুনা নদীর পানি ব্যাপক হারে বৃদ্ধি পায়।

এ সময় তুলশী গঙ্গা নদীর খলসাকুড়ি সোনা পাতিলা খালের উপর নির্মিত স্লুইজ গেটের সবকটি গেট খোলা ছিল। তুলশীগঙ্গা নদীর পানি সোনা পাতিলা খাল দিয়ে বিলাশবাড়ী ইউপি মাঠে ঢুকে নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পড়ে। এতে প্রায় ২ হাজার বিঘা জমির রোপা আমন ধান নিমজ্জিত হয়। দুই দিন পর স্লুইজ গেটের সবগুলো গেট বন্ধ করে দিলেও গেটগুলি বিকলের কারণে মাঠে পানি ঢুকতেছিল এরপর গ্রামবাসী বস্তা দিয়ে ফাঁকা স্থান বন্ধ করে দেয়। এলাকাবাসী আরও জানায়, নদীতে পানি বৃদ্ধি পাওয়ার সংগে সংগে গেট নেমে দিলে ধান ডুবে যেত না। কৃষকরাও ক্ষতিগ্রস্থ হত না। বিলাশবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ সাইদুর রহমান কেটু জানান, স্লুইজ গেটগুলো বিকল হয়ে পড়েছে। গেটগুলি সংস্কার করা খুবই জরুরী।

এ বিষয়ে নওগাঁ জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর সংগে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

নওগাঁর আত্রাইয়ে যুবলীগের বৃক্ষরোপন ও বর্ধিত সভা অনুষ্ঠিত

 নওগাঁর আত্রাইয়ে যুবলীগের বৃক্ষরোপন ও বর্ধিত সভা অনুষ্ঠিত




 মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরো:নওগাঁর আত্রাইয়ে যুবলীগের উদ্যোগে মুজিব বর্ষ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্ম দিন উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে।  গতকাল শুক্রবার উপজেলা পরিষদ চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। 


পরে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের উপ-নির্বাচন উপলক্ষে বিকেলে দলীয় কার্যালয়ে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোঃ হাফিজুলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন নওগাঁ জেলা যুবলীগের সভাপতি এড. খোদাদাদ পিটু। অনুষ্ঠানের উদ্বোধন করেন এ আসনের আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থী আলহাজ আনোয়ার হোসেন হেলাল।


উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাফিউল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, আত্রাই উপজেলা চেয়ারম্যান আলহাজ এবাদুর রহমান, রাণীনগর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদা পারভিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, সাংগঠনিক সম্পাদক তাপস কুমার পাল প্রমুখ।

সিংহঝুলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টুর মৃত্যু বার্ষিকীতে প্রভাষক সবুজ এর বিনম্র শ্রদ্ধা

সিংহঝুলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টুর মৃত্যু বার্ষিকীতে  প্রভাষক সবুজ এর বিনম্র শ্রদ্ধা




প্রেস বিজ্ঞপ্তিঃ ২০১৩ সালের আজকের এই দিনে ৮০ দশকের রাজপথ কাঁপানো বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সিংহঝুলী ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান জননন্দিত তরুন উদীয়মান বীর সেনানী, সাবেক চৌগাছা উপজেলা পরিষদের দু' দুবারের নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রয়াত আতিউর রহমানের সুযোগ্য সন্তান বাতিল শক্তির আতঙ্ক জিল্লুর রহমান মিন্টু ভাইয়ের ৭ম হত্যা বার্ষিকীতে ২ নং পাশাপোল ইউনিয়ন এর  চেয়ারম্যান পদপ্রার্থী ছাত্রলীগের ইউনিয়ন সভাপতি প্রভাষক মোঃ সবুজ হোসেন বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। 

 উল্লেখ্য, আজকের এই দিনে প্রকাশ্য দিবালোকে সিংহঝুলী হাইস্কুল মাঠে সন্ত্রাসীরা ফিল্মী স্টাইলে গুলি করে হত্যা করে তরুন এই নেতাকে। সেই মামলাটি আজও বিচারাধীন রয়েছে। মহান সৃষ্টিকর্তা তাকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুক এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের এই শোক সহিবার তৌফিক দান করুক। আমিন

বড়লেখায় আলবিন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারের উদ্বোধন

বড়লেখায় আলবিন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারের উদ্বোধন




মোঃআবু নাম কাজী, স্টাফ রিপোর্টার:,মৌলভীবাজারের বড়লেখায় মানসম্মত আধুনিক রুচিশীল খাবার ও আতিথিয়েতার জন্য উপযোগী আরো একটা রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারের উদ্বোধন হয়েছে। ২৫ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুমা পৌর শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশে বিশাল পরিসরে এ আলবিন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ। 


মাওলানা আব্দুল রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, পৌর মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, সদর ইউনিয়ন চেয়ারম্যান সিরাজ উদ্দিন, কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মাওলানা রুহুল আমিন, প্রবীণ ইমাম ক্বারী মনোহর আলী, সিনিয়র সাংবাদিক ও সংগঠক এম. এম আতিকুর রহমান সহ বিভিন্ন শ্রেনী পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ। 


পরিচ্ছন্ন, স্বাস্থ্য বিধি মেনে উন্নত আতিথেয়তার প্রত্যয় নিয়ে তরুণ কয়েক সমাজ সেবক ও সংগঠকের সমন্বয়ে পরিচালিত এ প্রতিষ্ঠান পর্যটন শিল্প এলাকায়  বড়লেখাবাসীর প্রত্যাশা পূরণে সহায়ক ভূমিকা পালন করবে বলে অতিথি এবং সচেতন মহল কামনা করছেন। শেষে দোয়া পরিচালনা করেন ইয়াকুব নগর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফিজ মাওলানা মনোয়ার হোসেন মাহমুদী।

সিরাজগঞ্জে এক দিনে তিনটি বাল্যবিয়ে বন্ধ করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

সিরাজগঞ্জে এক দিনে তিনটি বাল্যবিয়ে বন্ধ করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

 



মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জে একদিনে তিন বাল্যবিয়ে বন্ধ করলেন সদর উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমতুল্লাহ। এ সময় বাল্যবিয়ে আয়োজন করায় বর-কনের অভিভাবকদের কাছ থেকে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের ঘোড়াচরা ও পৌর এলাকার নতুন ভাঙাবাড়ি এবং এস এস রোড এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে এ বাল্যবিয়ে বন্ধ করা হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘোড়াচড়া এলাকায় ১৬ বছর বয়সী স্কুলছাত্রী এবং পৌর এলাকার নতুন ভাঙ্গাবাড়ি ও এসএস রোড এলাকায় ১৫ বছর বয়সী দুই স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করা হয়। এছাড়া বিয়ের আয়োজন করায় বর-কনের অভিভাবকদের কাছ থেকে মোট ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় অভিভাবকদের কাছ থেকে ১৮ বছর বয়স হওয়ার আগে মেয়ের বিয়ে দেবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়।

হবিগঞ্জে ৬টি চোরাই গরু উদ্ধার দুই চোর আটক

হবিগঞ্জে ৬টি চোরাই গরু উদ্ধার দুই চোর আটক


.


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি:হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ ব্রাক্ষণডুরা ইউনিয়নের বিশাউরা গ্রাম থেকে দিনভর অভিযানে ৬টি চোরাই গরু উদ্ধার ও দুই চোরকে আটক করা হয়েছে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) এ অভিযান পরিচালিত হয় জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় ইউপি মেম্বার কামাল হাজারী ও ইউপি চেয়ারম্যান হোসাইন আদিল জজ মিয়ার নেতৃত্বে স্থানীয় যুব সমাজ অভিযান পরিচালনা করে। অভিযানে দুই চোরসহ চুরি হওয়া ৬টি গরু উদ্ধার করা হয়।


এর আগে গত মঙ্গলবার শৈলজুড়া গ্রামের তওহিদ মিয়ার দু’টি গরু চুরি হয়েছিল। অনেক খোঁজাখুঁজি করেও সন্ধান মিলেনি ওই গরুগুলোর। শুক্রবার কেশবপুর বাজারের একটি নির্জন স্থানে আনোয়ার আলী একটি গরু বেঁধে রাখেন। তখন স্থানীয় লোকজন বিষয়টি আঁচ করতে পেরে তাকে আটক করে পুলিশে খবর দেন। পরে শায়েস্তাগঞ্জ থানার ওসি (তদন্ত) আল মামুনের নেতৃত্বে একদল পুলিশ বেলা ১টায় অভিযান চালিয়ে ৬টি গরু উদ্ধার ও দুই চোরকে আটক করে থানায় নিয়ে যায়।


উদ্ধারকৃত ২টি গরুর মালিক পাওয়া যায়নি তবে বাকি ৪টি গরুর দুইজন মালিক পাওয়া গেছে। আটককৃত দুই চোর হলেন- ডরমন্ডল গ্রামের নবীর হোসেনের ছেলে কবীর মিয়া (৩৫) ও বাখরপুর গ্রামের মৃত ঠান্ডা মিয়ার ছেলে রশিদ মিয়া (৫০) বিষয়টি নিশ্চিত করে শায়েস্তাগঞ্জ থানার ওসি (তদন্ত) আল মামুন বলেন, দুই চোরকে আটক করা হয়েছে তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে গরুর মালিকদের উপযুক্ত প্রমাণের ভিত্তিতে গরু ফেরত দেওয়া হবে।