নারায়ণগঞ্জের বন্দরে যুবতীর ঝুলন্ত লাশ

 নারায়ণগঞ্জের বন্দরে যুবতীর ঝুলন্ত লাশ



শিপন, নারায়ণগঞ্জঃনারায়ণগঞ্জ বন্দর থানা নিপা আক্তার (২২) নামে এক যুবতী নারী ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।বন্দর থানার নবীগঞ্জস্থ কবিলের মোড় এলাকার খোকন মৃধার ভাড়াটিয়া বাড়ি থেকে ওই নারী ঝুলান্ত লাশ উদ্ধার করা হয় । পরে পুলিশ লাশের ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। এ ব্যাপারে বন্দর থানায় অপমৃত্যু মামলা দায়েল করা হয়।

প্রতিবেশী সূত্রে জানা গেছে, শনিবার (৩রা অক্টোবর) নবীগঞ্জ কবিলের মোড় এলাকার খোকন মৃধার ভাড়াটিয়া লিটন বেপারীর ও তার স্ত্রী এবং কন্যা প্রতিদিনের ন্যায় কাজের উদ্দেশ্যে বাড়ী থেকে বের হয়। ঘরে একা থাকে তার বড় মেয়ে নিপা আক্তার। এর ধারাবাহিকতায় গত শনিবার বিকেলে সকলের অগোচরে ভাড়াটিয়া ঘরের দরজা জানালা বন্ধ করে সিলিং ফ্যানের সাথে ওড়না পেচিয়ে আত্নহত্যা করে। দীর্ঘ ক্ষন দরজা জানালা বন্ধ থাকায় তার ছোট বোন নিশি প্রতিবেশীদের নিয়ে দরজা ভেঙ্গে নিপা আক্তারের ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশে সংবাদ দেয়। খবর পেয়ে বন্দর থানার এসআই মোশারফ হোসেন ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনালের হাসপাতালে প্রেরণ করেন।

মোংলায় ৭ বছরের শিশু ধর্ষণের শিকার, ধর্ষক আটক

 মোংলায় ৭ বছরের শিশু ধর্ষণের শিকার, ধর্ষক আটক

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃমোংলায় ৭ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। শিশুটিকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ আটক করেছে ওই ধর্ষককে। ধর্ষণের ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 


পুলিশ ও ধর্ষণের শিকার শিশুর স্বজনেরা জানান, শিশুকে বাবা ফেলে রেখে চলে যাওয়ায় এবং মা অন্যত্র বিয়ে বসায় সে থাকতো মোংলা পৌর শহরতলীর নারকেলতলা আবাসন প্রকল্পে মামা মিলন শেখের (৩৫) কাছে। শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে শিশুটিকে চকলেট দেয়ার প্রলোভন দেখিয়ে মিলন শেখের পাশের দুই রুম পরের বাসিন্দা আব্দুল মান্নান (৫০) ডেকে নেয়। পরে ঘরে নিয়ে ওই শিশুকে ধর্ষণ করে মান্নান। এ সময় শিশুটির চিৎকারে তার মামী জরিনা বেগম ও প্রতিবেশী সালমা বেগম ওই ঘর থেকে তাকে উদ্ধার করে। উদ্ধার করে থানায় আনার পর তার চিকিৎসার জন্য সন্ধ্যায় স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে স্থানীয় হাসপাতালে এ ধরণের রোগীর তেমন কোন চিকিৎসার ব্যবস্থা না থাকায় শিশুটিকে খুলনা কিংবা বাগেরহাট সদর হাসপাতালে নেয়ার জন্য স্বজনের পরামর্শ দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বর্তমানে শিশুটির শারিরীক অবস্থা খুবই খারাপ। 


এ ঘটনায় মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটার পর ধর্ষক মান্নানকে আটক করা হয়েছে। এবং এ ঘটনায় থানায় ধর্ষণ মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি। তিনি আরো বলেন, এটি খুবই জঘন্য ঘটনা। এ ধরণের ঘৃনিত ঘটনা যাতে না ঘটে সেজন্য তিনি সমাজের সকল স্তরের মানুষকে সচেতন ও সজাগ দৃষ্টি রাখার আহবাণ জানান। এবং  এ ধরণের ঘটনায় পুলিশকে সহায়তার করারও অনুরোধ জানান তিনি। 

জাতীয় পার্টির মহাসচিব বাবলুর ভাই হাসান মাহমুদ চৌধুরীর স্বরণে দঃ জেলা জাপার দোয়া মাহফিল

 জাতীয় পার্টির মহাসচিব   বাবলুর ভাই হাসান মাহমুদ চৌধুরীর স্বরণে দঃ জেলা জাপার দোয়া  মাহফিল

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- জাতীয় পার্টি চট্টগ্রাম দক্ষিণ জেলা ও পটিয়া উপজেলা ও পৌরসভা য়ৌথ উদ্যোগে সাবেক মন্ত্রী জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু ছোট ভাই বিশিষ্ট শিল্পপতি সমাজ সেবক দানবীর হাসান মাহমুদ চৌধুরীর অকাল মৃত্যুতে ২ অক্টোবর  শুক্রবার বিকালে পটিয়া জাতীয় পার্টির কার্য়লয়ে   স্বরণ সভা ও দোয়া  মাহফিল পটিয়া দলীয় কার্য়লয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি সাবেক মেয়র শামসুল আলম মাষ্টার। সভাপতিত্ব করেন পটিয়া উপজেলা জাতীয় পার্টির আহবায়ক রফিক আহমদ চেয়ারম্যান। পটিয়া পৌরসভা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ এর পরিচালনায় এতে বিশেষ অতিথি চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ও পটিয়া পৌরসভা জাতীয় পার্টির সভাপতি সাবেক কমিশনার আলহাজ্ব নুরুল ইসলাম,বিশেষ অতিথি ছিলেন বোয়ালখালী উপজেলা জাতীয় পার্টি সাধারণ সম্পাদক দিদারুল আলম (ফজু)। বক্তব্য রাখেন রমজান মুন্সি, দিলীপ ঘোষ দিপু মেম্বার, ফরিদ আহমদ, দক্ষিণ জেলা কৃষক পার্টির সভাপতি মাহবুবুর রহমান, দক্ষিণ জেলা জাতীয় পার্টির নেতা নাজিম উদ্দীন মজুমদার, জেলা জাতীয় যুবসংহতির সভাপতি জাহাঙ্গীর আলম মেম্বার, সাধারণ সম্পাদক দুলা মিয়া চৌধুরী মেম্বার, গাজী আনোয়ার হোসেন মঞ্জুর, নুরুচ্ছফা,,মিলন মেম্বার, নুরুল ইসলাম, কামাল মেম্বার, আমিন ফারুকী,অজয় দেব নাথ, জেলা জাতীয় ছাএসমাজ আহবায়ক এম. এন. জসিম, সদস্য সচিব ইয়াসিন খান, পটিয়া উপজেলার আহবায়ক রবিউক হাসান, শুভ দাশ, মোঃ সাফি, মোঃ আকাশ, নয়ন, বাবু প্রমুখ। প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, হাসান মাহমুদ চৌধুরী ছিলেন চট্টগ্রামে জাতীয় পার্টির নেতা কর্মীদের ঠিকানা তিনি ছিলেন দানশীল একজন সাদা মনের মানুষ আর জাতীয় পার্টি জন্য বটবৃক্ষ। আজ আমরা জাতীয় পার্টির মাননীয় মহাসচিব সাবেক মন্ত্রী   জিয়াউদ্দিন আহমেদ বাবলুর ছোট ভাইকে অকালে হারিয়ে বটবৃক্ষ হারিয়েছি যাহা সহজে পুরণ হবেনা। আজ এ মিলাদ মাহফিলের শত শত নেতা কর্মীরা হাসান মাহমুদ চৌধুরীর কে আল্লাহ বেহেস্ত নসিব দান করুন মহান রাব্বুল আলামিনের দরবারে আরজ করছি আল্লাহ আমাদের আর্জি কবুল করুন আমিন।

ব্যাট-বল হাতে আবিদসহ দূর্বার তারুণ্যের সদস্যরা

 ব্যাট-বল হাতে আবিদসহ দূর্বার তারুণ্যের সদস্যরা

 


রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃসামাজিক কাজে নতুনত্ব এনে জনপ্রিয় হয়ে উঠছে চট্টগ্রাম সৃষ্ট জাতীয় সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য। হাজার হাজার তরুণের স্বপ্নের সংগঠন এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে। তরুণ- তরুনীরা এ সংগঠনের ইউনিক কাজ গুলোকে ইতিবাচক হিসেবে নিয়ে নিজেদেরও যুক্ত করছেন দূর্বার তারুণ্যের সাথে। 


চট্টগ্রাম থেকে সৃষ্ট এ সংগঠন সবসময়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয়তার দিক থেকে নিজেদের দৃঢ় অবস্থান ধরে রেখেছে। মিডিয়া ও প্রেস মহলে দূর্বার তারুণ্যের রয়েছে একটা সুনাম।


আজ ৩রা অক্টোবর রোজ শনিবার হঠাৎ ই দূর্বার তারুণ্যের স্বপ্নদ্রষ্টা ও কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবু আবিদ কোন প্রচার-প্রচারনা ছাড়াই সংগঠনের সদস্যদের নিয়ে মাঠে নেমে পড়ে, ক্রিকেট খেলা জন্য। সকালের আলো ফুটতে না ফুটতেই চট্টগ্রাম মহানগরের হালিশহর সাগর পাড়ের ফায়ারিং রেঞ্জ এ খেলাটি সম্পাদিত হন। এসময় দূর্বার তারুণ্যের সদস্যরা ছাড়াও ছিল এলাকার ছেলেরা।


খেলায় আরও অংশ নেন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু আদিল, পরিকল্পনা বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিহাদুল ইসলাম জিদান, অর্থ বিষয়ক সম্পাদক রবিউল হাসান,  গণশিক্ষা বিষয়ক সম্পাদক সৈকত শর্মা পাপ্পুসহ দূর্বার তারুণ্যের অনেক সদস্যরা।


এসময়ে মুহাম্মদ আবু আবিদ বলেন, ধর্ষন এর মাত্রা দিনকে দিন বেড়ে চলেছে।তরুনদের খেলাধুলার সুযোগ না করে দেয়াও ধর্ষনের অন্যতম কারণ।সুস্থ সমাজ গড়তে হলে খেলাধুলা প্রয়োজন।তাই আমি সিদ্ধান্ত নিয়েছি দূর্বার তারুণ্যের সদস্যেরা বিভিন্ন জায়গায় একটা নির্দিষ্ট দিনে ক্রিকেট বা ফুটবল খেলার আয়োজন করবে। খেলাধুলা যেকোন সাহায্য করবে দূর্বার তারুণ্য।মাঠ পর্যায়ে খেলাকে আবার জনপ্রিয় করা তোলা লাগবে। খেলা শারীরিক ও মানসিক বিকাশ সাধন করে। তাই আমি মনে করি, যতই অনলাইন গেমে আমাদের তরুণ প্রজন্ম আসক্ত হোক না কেন, এখনও সুযোগ পেলে তারা বলের পেছনে দৌড়াবে। তাই আমি সকল অভিভাবকদের আহ্বান জানাই, দয়া করে আপনারা আপনার সন্তানকে খেলার সুযোগ দিন। তা না হলে ক্ষতিটা আপনারই।

কালীগঞ্জে বি.পি.ডি.এ’র উদ্যোগে আলোচনা সভা ও করোনা যোদ্ধাদের সম্মাননা স্বারক প্রদান

কালীগঞ্জে বি.পি.ডি.এ’র উদ্যোগে আলোচনা সভা ও করোনা যোদ্ধাদের সম্মাননা স্বারক প্রদান




খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 


ঝিনাইদহের কালীগঞ্জে বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির কর্মসূচি অনুযায়ী মহামারি কোভিড-১৯ করোনা ভাইরাস যোদ্ধাদের মাঝে সম্মাননা স্বারক প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে কালীগঞ্জ পৌরসভা অডিটরিয়ামে এ আয়োজন করে বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এ্যাসোসিয়েশন। এসময় আলোচনা সভার উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বি.পি.ডি.এ কেন্দ্রীয় কমিটির সভাপতি ডাঃ আর এম রনি।


আলোচনা সভায় কালীগঞ্জ উপজেলা বি.পি.ডি.এ আহবায়ক ডাঃ মোঃ ফজলুর রহমান তপন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বি.পি.ডি.এ’র কেন্দ্রীয় কমিটির মহাসচিব ডাঃ রাকিবুল ইসলাম তুহিন। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কালীগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আশরাফুল আলম, ইমান আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, বি.পি.ডি.এ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. এম এ রহিম মিয়া, ময়মনসিংহ বিভাগ বি.পি.ডি.এ’র আহবায়ক ডাঃ শেখ মোঃ আজিজুল হক আজিজ, রাজশাহী বিভাগ বি.পি.ডি.এ’র আহবায়ক ডাঃ মোঃ আক্তারু হোসেন বাবু, সিলেট বিভাগ বি.পি.ডি.এ’র আহবায়ক ডাঃ মোঃ কামরুজ্জামান শিমু, রংপুর বিভাগ বি.পি.ডি.এ যুগ্ম-আহবায়ক ডাঃ সাজিদুর রহমান লোহানী, খুলনা বিভাগ বি.পি.ডি.এ’র প্রধান উপদেষ্টা ডাঃ মোঃ কামাল হোসেন, খুলনা বিভাগ বি.পি.ডি.এ’র আহবায়ক ডাঃ মোঃ মোশারফ হোসেন, যুগ্ম-আহবায়ক ডাঃ মোঃ আলমগীর হোসেন, যশোর জেলা বি.পি.ডি.এ’র উপদেষ্টা ডাঃ মোঃ আব্দুল মতিন, যশোর জেলা বি.পি.ডি.এ’র আহবায়ক ডাঃ মোঃ ইউনুস আলী, যুগ্ম-আহবায়ক ডাঃ মোঃ জামির হোসেন, ঝিনাইদহ জেলা বি.পি.ডি.এ’র আহবায়ক ডা. মোঃ জাফর ইকবাল, যুগ্ম-আহবায়ক ডাঃ মোঃ তারেক হোসেন পল্লব, কুষ্টিয়া জেলা বি.পি.ডি.এ আহবায়ক ডাঃ রুবেল আহমেদ, কালীগঞ্জ উপজেলা বি.পি.ডি.এ’র উপদেষ্টা ডাঃ মোঃ হারুন অর রশিদ। অনুষ্ঠান পরিচালনা করেন কালীগঞ্জ উপজেলা বি.পি.ডি.এ যুগ্ম-আহবায়ক ডাঃ এম. এ জব্বার।

আলোচনা সভা শেষে বি.পি.ডি.এ’র পক্ষ থেকে মহামারি কোভিড-১৯ করোনা ভাইরাস যোদ্ধা হিসেবে সম্মাননা স্বারক প্রদান করেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, কালীগঞ্জ পৌরসভা মেয়র আশরাফুল আলম, কালীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শিবলী নোমানী, কালীগঞ্জ ইমান আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ সেলিম রেজা।

বক্তারা মহামারী করোনা ভাইরাস হতে সৃষ্ট লক্ষণ, উপসর্গ ও প্রতিকার সম্পর্কে আরও বেশি বেশি সচেতন হওয়ার আহবান জানান।

ফলোআপঃহবিগঞ্জে রাস্তায় লাগানো সরকারি গাছ কর্তন

ফলোআপঃহবিগঞ্জে রাস্তায় লাগানো সরকারি গাছ কর্তন


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়নের স্বস্থিপুর গ্রামের ভিতর দিয়ে স্বস্থিপুর থেকে স্নানঘাট আঞ্চলিক সড়কের পাশে লাগানো সরকারী গাছ কর্তন করা হয়েছে জানা যায়, শনিবার ( ৩ অক্টোবর) সকাল থেকে বিকাল পর্যন্ত স্বস্থিপুর ( প্রকাশ দরছপুর) গ্রামের হানিফ উল্লার ছেলে গফুর মিয়া ও তার ভাই আব্দুর নূর মিলে সড়কের পাশে লাগানো সরকারী বিভিন্ন প্রজাতির ২০/২৫ টি বড় বড় কাঠের গাছ কেটে ফেলে বলে জানা, গেছে গ্রামবাসি এ গাছগুলো সরকারী গাছ বলে কাটতে বাধা দিলেও তারা কোনো বাধা না মেনে গাছগুলো কেটে ফেলে রাস্তায় লাগানো গাছ কাটার বিষয়ে স্নানঘাট ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন।


গাছ গুলো হানিফ উল্লার নিজস্ব গাছ এগুলো সরকারী গাছ নয় স্থানীয় ওয়ার্ড মেম্বার মাজু মিয়া বলেন, রাস্তার সরকারী জায়গাতে লাগানো এ গাছগুলো তাদের নিজস্ব গাছ তবে সরকারী রাস্তার পাশেই গাছগুলো লাগানো হয়েছিল এ বিষয়ে বাহুবল উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) খৃষ্টফার হিমেল রিছিল বলেন কোনো সরকারী জায়গাতে কেউ গাছ লাগালেও সরকারী কর্তা ব্যাক্তিদের অনুমতি ছাড়া কোনো অবস্থাতেই গাছ কর্তন করা যাবেনা তবে বিষয়টি তিনি গুরুত্ব সহকারে দেখবেন বলে জানিয়েছেন তিনি।

হবিগঞ্জে স্বপ্নচারী সমাজকল্যাণ সংস্থার ব্লাড ক্যাম্পেইন

 হবিগঞ্জে স্বপ্নচারী সমাজকল্যাণ সংস্থার ব্লাড ক্যাম্পেইন



লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের পশ্চিম বড়চর মহল্লায় স্বপ্নচারী সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে শনিবার

(৩- অক্টোবর) দুপুরে শ্যামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে প্রধান অতিথি হিসেবে ব্লাড ক্যাম্পেইন উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম এসময় সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন শ্যামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আবুল কাশেম শিবলু।


সাইফুর রহমান শিহাবের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোঃ রজব আলী, শ্যামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আজম মাসুম সাংবাদিক কামরুল হাসান, মোঃ মামুন চৌধুরী আজিজুর রহমান কাজল সংগঠনের উপদেষ্টা নুরুল ইসলাম ফজলুর রহমাম শামীম কামরুল হক জুয়েল, সংগঠনের সভাপতি জুনাইদ আহমেদ সহসভাপতি শাহীন খান আফরাজ আল মাহমুদ নাফিজা হক বকুল খাদিজা আক্তার প্রমুখ।


প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম বলেন- আজকে যারা স্বপ্নচারী সংগঠনের সদস্য আমি মনেকরি তাদেরকে মাদকের কড়ালগ্রাস ছুঁতে পারবে না। আজকের আয়োজন অবশ্যই প্রশংসনীয় তাদের মতো সারাদেশে যদি এরকম সমাজ কল্যাণ কাজ হয় তাহলে আমরা আবার সোনালী বাংলায় ফিরে যাবে।

স্বপ্নচারী সংগঠনের জন্য ২০০ গাছের চারা এবং উপজেলায় সমাজকল্যাণ কাজের জন্য সংগঠনটি অগ্রাধিকার পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন ইউএনও।

হবিগঞ্জে ডাকাত আটক

 হবিগঞ্জে ডাকাত আটক




লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের লাখাই উপজেলার চিকনপুর ব্রীজের পাশের রাস্তা থেকে ডাকাতির প্রস্তুতিকালে ১ ডাকাতকে আটক করেছে পুলিশ। সে উপজেলার স্বজন গ্রামের আবু মিয়ার ছেলে জালাল মিয়া

শনিবার (৩- অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে ওসি তদন্ত অজয় চন্দ্র দেবের নেতৃত্বে এসআই সজীব দেব রায় ও এস আই বাবুল সিংহসহ একদল পুলিশ তাকে আটক করে।


এ সময় তাদের নিকট থেকে বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের অন্যান্য সদস্যরা পালিয়ে যায়

লাখাই থানার ওসি তদন্ত অজয় চন্দ্র দেব ঘটনাটি নিশ্চিত করে বলেন- ডাকাত সর্দার জালাল মিয়ার বিরুদ্ধে লাখাই থানাসহ বিভিন্ন থানায় ১৩ টি ডাকাতি ও চুরির মামলা রয়েছে।

হবিগঞ্জে ডিসিপির মাঠ কে স্টেডিয়াম করার দাবি কবে পূরণ হবে

 হবিগঞ্জে ডিসিপির মাঠ কে স্টেডিয়াম করার দাবি কবে পূরণ হবে




লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের চুনারুঘাটে প্রাণকেন্দ্রে অবস্থিত সুবিশাল পরিসরে ডিসিপির

মাঠ কে এখনো স্টেডিয়ামে রূপান্তর করা হয়নি অথচ বিষয়টি বাস্তবায়নে চুনারুঘাটের আপামর জনতা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন। 

সরোজমিনে পরিদর্শন করে দেখা গেছে একেকটি খেলায় প্রচুর পরিমানে দর্শক মাঠে জমায়েত হোন। পাশাপাশি হাজারো দর্শক সুষ্ঠুভাবে খেলা উপভোগ করতে না পারায় অনেক সময় অনেক বিড়ম্বনায় পড়তে হয়। অনেকেই জানান এতো পরিমানে দর্শক একসাথে শান্তিপূর্ণভাবে বসে খেলা দেখতে পারে না এখানে সুনির্দিষ্ট ব্যবস্থা নেই। 


স্থানীয় সমাজকর্মীরা জানিয়েছেন চুনারুঘাটে বড় ধরনের একটা মাঠ কে স্টেডিয়ামে রূপান্তর করা হলে চুনারুঘাটবাসীর অনেক উপকারে আসবে আমরা দীর্ঘদিন ধরে এই বিষয়টা দাবি জানিয়ে আসছিলাম আবু তাহের গোল্ডকাপ খেলার সময় ক্রীড়া মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট মন্ত্রী যখন চুনারুঘাটে আসেন তখন আমরা জোর দাবি জানিয়েছিলাম তিনিও আমাদের আশ্বস্ত করেছিলেন কিন্তু এখনো আমরা এর প্রতিফলন দেখতে পাই নি। 


চুনারুঘাটের ডিসিপি মাঠ কে স্টেডিয়ামে রূপান্তর করার দীর্ঘদিনের দাবিটি আবারো জোরালোভাবে সাংসদ মন্ত্রী সহ ক্রিড়া সংশ্লিষ্টদের কাছে তুলে ধরতে ব্যাপক সাড়া প্রয়োজন বলে মনে করছেন বিশ্লেষকরা।

আজ বৃষ্টি ভেজা দুপুরে জামাল হোসেন জয়

আজ বৃষ্টি ভেজা দুপুরে  জামাল হোসেন জয়


আজ বৃষ্টি ভেজা দুপুরে

মন চাইছে যেতে পুকুরে

একলা অামি পুকুর পাড়ে

কেমন যাবো দুপুরে।


ওই খানেতে ওই তেতুল গাছ

আমার একলা একা যাতায়াত

কেমনে যাবো সেখানে

আজ বৃষ্টি ভেজা দুপুরে।


আজ বৃষ্টি ভেজা দুপুরে

মন চাইছে খেতে খেচুড়ি

কেমনে পাবো মুষড়ি

একলা আমি বাড়িতে।


আজ বৃষ্টি ভেজা দুপুরে

মন চাইচে ভিজিতে বৃষ্টিতে

কেমনে যাবো বাহিরে

একলা আমি বাড়িতে।


আজ বৃষ্টি ভেজা দুপুরে

মন করছে ঘুঘুরে

যেতে হবে দূর দুরান্তে

কেমনে যাবো বাহিরে।

বীরগঞ্জে প্রবীণদের ফুটবল খেলা অনুষ্ঠিত

 বীরগঞ্জে প্রবীণদের ফুটবল খেলা অনুষ্ঠিত




খাদেমুল ইসলাম রাজ,বীরগঞ্জ উপজেলা প্রতিনিধিঃবীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী  ইউনিয়নে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন উপলক্ষে প্রবীণদের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ৪০-৫০ উর্ধ্ব বয়সীদের নিয়ে প্রিতিম্যাচ ফুটবল খেলার উদ্যোগ নেয় অত্র ইউনিয়নের পলাশবাড়ী চাষী ক্লাব।পলাশবাড়ী ইউ.এস.সি উচ্চ বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।


আনন্দকে আরও প্রাণবন্ত করে তোলার জন্য উপজেলার বয়স্ক সমর্থিত ফুটবল খেলা দেখে বাদ্য-বাজনার তালে তালে উৎফুল্ল হাসি আর মুহুর্মুহু করতালি দিয়ে খেলোয়ারদের উৎসাহ দেন দর্শকরা। খেলোয়ারদের নিয়ে ব্যতিক্রমধর্মী ও রোমাঞ্চকর প্রীতি ফুটবল ম্যাচে পলাশবাড়ী ইউনিয়নের ৪০ বছরের ঊর্ধ্বে ও ৫০ বছরের ঊর্ধ্বে দু’টি দলে বিভক্ত হয়ে মাঠে নামেন।বয়স্ক ক্রীড়া প্রেমী  দলের অনুষ্ঠিত খেলার মধ্যে  ৪-৪গোলে ড্র হয়।


তাদের খেলা দেখতে মাঠের চারদিকে ভিড় জমায় আশপাশের গ্রামের কয়েকশ’ দর্শক। পুরুষের পাশাপাশি নারী ও শিশু দর্শকের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।



এ প্রীতি ফুটবল ম্যাচ প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব মো. জাকারিয়া জাকা, সিনিয়র সহ-সভাপতি করিমুল হক চৌধুরী, পলাশবাড়ী ইউনিয়ন আ.লীগের সভাপতি মোস্তাক আহম্মেদ মানিক, সহ সভাপতি যতীশ চন্দ্র রায়, উপজেলা সেচ্ছাসেবকলীগের আহ্বায়ক দীপঙ্কর রাহা বাপ্পি প্রমুখ। এ ছাড়াও উপজেলার ক্রীড়াপ্রেমী দর্শকসহ স্থানীয় ও জাতীয় গণ মধ্যমের সাংবাদিক গণ উপস্থিত ছিলেন।

খেলা শেষে উভয় দলের খেলোয়ারদের হাতে পরিবেশ বান্ধব গাছ তুলে দেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম।

প্রতাপনগর ইউনিয়ন ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন

 প্রতাপনগর ইউনিয়ন ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন



আহসান উল্লাহ বাবলু আশাশুনি  সাতক্ষীরা  প্রতিনিধিঃআশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়ন ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। ২ অক্টোবর কমিটি অনুমোদন করা হয়।


উপজেলা ছাত্রলীগের সভাপতি আসমাউল হুসাইন ও সাধারণ সম্পাদক সৌরভ রায়হান সাদ স্বাক্ষরিত পত্রে জানাগেছে, প্রতাপনগর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম না থাকায় পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এবং সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে আগামী এক বছরের জন্য প্রতাপনগর ইউনিয়ন ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন দেওয়া হয়। কমিটির সভাপতি পদে আশিকুজ্জামান ঢালী, সাধারণ সম্পাদক পদে আজমীর হোসেন সবুজ ও রুহান হোসেনকে  সাংগঠনিক সম্পাদক পদে এ আংশিক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

আশাশুনিতে মটর সাইকেল চালক সমবায় সমিতির সভা

 আশাশুনিতে মটর সাইকেল চালক সমবায় সমিতির সভা




আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনি উপজেলা মোটরসাইকেল চালক সমবায় সমিতির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সন্ধ্যায় সমিতির নিজস্ব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। মোটরসাইকেল চালক সমবায় সমিতির সভাপতি মিজানুর রহমান মির্জার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ বি এম মোস্তাকিম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মোটরসাইকেল চালক সমবায় সমিতি আশাশুনির একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সুনাম অক্ষুন্ন রাখার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি মোটরসাইকেল চালক সমবায় সমিতির সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশাশুনির সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স ম সেলিম রেজা মিলন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, ইউপি সদস্য শাহিনুর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আসমাউল হোসাইন, মোটরসাইকেল চালক সমিতি সমবায় সমিতির সাধারণ সম্পাদক ফেরদৌস হোসাইন, সাংবাদিক এম এম সাহেব আলী। অনুষ্ঠানটি পরিচালনা করেন আওয়ামী লীগ নেতা আহসানউল্লাহ আছু। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন হাফেজ আব্দুর রউফ। সভায় সমিতির কর্মকর্তা ও সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতাপনগর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

 প্রতাপনগর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃআশাশুনি উপজেলার প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেনের বিরুদ্ধে একের পর এক অপপ্রচার, সম্মান হানির লক্ষ্যে মানববন্ধনসহ মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় ইউনিয়ন পরিষদের সামনে প্রধান সড়কের ফুলতলা বাজারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 


প্রতাপনগর ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে মানববন্ধন শেষে সমাবেশে সভাপতিত্ব করেন, বীর মুক্তিযোদ্ধা ৩নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আমজাদ হোসেন। বক্তব্য রাখেন, আশাশুনি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী,  প্রতাপনগর ইউনিয়ন আওয়ামীলীগের সিনিঃ সহ-সভাপতি আলহাজ্ব মাষ্টার লুৎফার রহমান, ইউপি সদস্য ও ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক কোহিনূর ইসলাম বাবু, ৬নং ওয়ার্ড সভাপতি সিদ্দিক গাজী, ৫নং ওয়ার্ড সভাপতি নুরুজ্জামান গাজী, ৭নং ওয়ার্ড সভাপতি মুশফিকুর রহমান লিটন, সেক্রেটারী কামরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক নূরে আযম সিদ্দিকী, ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল বারিক, ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি আশিকুজ্জামান ঢালী, প্রভাষক লিয়াকাত হোসেন, ইউপি সদস্য আছলাম, কামরুল, আনছার আলী, সিরাজুল ইসলাম, মহিলা মেম্বার সুফিয়া খাতুন, শাহানারা খাতুন, মুক্তিযোদ্ধা নওশের আলি প্রমূখ। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, আওয়ামীলীগসহ সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ এলাকার সর্বস্তরের মানুষ অংশ নেন। বক্তারা বলেন, ঘূর্নিঝড় আম্পানে প্রতাপনগর ইউনিয়নের ৮টি পয়েন্ট থেকে খোলপেটুয়া নদী ও কপোতাক্ষ নদের বাঁধ ভেঙ্গে গোটা এলাকা গত ৪ মাস প্লাবিত হয়ে আছে। আর সেই থেকে চেয়ারম্যান দিনরাত পরিশ্রম করে বঁাধ মেরামতে চেষ্টা করছেন। কিন্তু এলাকার কিছু হাইব্রিড স্বার্থান্বেষী ও অনুপ্রবেশকারী নেতার নেতৃত্বে জামাত শিবিরের এজেন্ডা বাস্তবায়নে জামায়াত কমর্ীদের সাথে নিয়ে একের পর এক চেয়ারম্যান শেখ জাকিরের বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে। বিশেষ করে শিবির ক্যাডার নাশকতাসহ ২২ মামলার আসামী নূরে আলম সিদ্দিকী, মিলন, সামাদ, হারুনের নেতৃত্বে এলাকাকে অস্থিতিশীল করতে অপচেষ্টা এবং সরকারের ভাবমূর্তি নষ্ট করে সরকার বিরোধী সন্ত্রাসী কার্যক্রম বাস্তবায়নে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। বক্তাগণ অবিলম্বে তাদের বিরুদ্ধে প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেন।

আনুলিয়ায় সন্ত্রাসী কুদ্দুছ ও তার সহযোগিদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও গণ-সমাবেশ

 আনুলিয়ায় সন্ত্রাসী কুদ্দুছ ও তার সহযোগিদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও গণ-সমাবেশ

 

হসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার আনুলিয়ায় শীর্ষ সন্ত্রাসী বিএনপি নেতা রুহুল কুদ্দুছের গোপন মিশন বাস্তবায়নে দালাল ফারুক, শাহাবুদ্দিন, নয়ন, আসাদুল, কাটো মুক্তার ও নূর মোহাম্মদ মেম্বারকে গ্রেফতারের দাবীতে বিশাল মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও গণ-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় ইউনিয়নের বিছট বাজারে মেইন সড়কে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


ইউনিয়নবাসীর আয়োজনে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, ইউনিয়ন যুবলীগ সভাপতি আরিফুল ইসলাম সোহাগ, ছাত্রলীগ সভাপতি জহুরুল ইসলাম, সহ-সভাপতি আছাদুজ্জামান আছাদ, ইউপি সদস্য আলমগীর হোসেন আলম, রফিকুল ইসলাম, শওকত আলী, জিয়ারুল ইসলাম প্রমুখ। বক্তাগণ বলেন, শীর্ষ সন্ত্রাসী রুহুল কুদ্দুছ এলাকায় একের পর এক অপরাধ সংঘটিত করতে মাষ্টার প্লান করে চলেছেন। তার গোপন মিশন বাস্তবায়নে দালাল ও মাস্টার মাইন্ড ফারুক, ভূমিদস্যু শাহাবুদ্দিন, পাতানো ভাই আছাদুল, এলাকার কুখ্যাত নয়ন বন্ড হিসাবে পরিচিত শতশত মা বোনদের নির্যাতনকারী নয়নসহ তাদের সহযোগিরা কাজ শুরু করেছেন। এলাকার মানুষ তাদের অপকর্ম ও আইন বিরোধী তৎপরতা প্রতিহত করতে প্রশাসনের সহযোগিতা চায়। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে আবারও তারা এলাকাকে অশান্ত করে তাদের দুরভিসন্ধি বাস্তবায়ন করতে অপচেষ্টা চালাচ্ছে। এজন্য তারা ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আলমগীর আলম লিটনের ভাবমূর্তি নষ্ট করার জন্য গোপন মিশন নিয়ে মাঠে নেমেছেন। এরই অংশ হিসাবে তারা চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক অভিযোগ এনে মানববন্ধন ও ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা চেয়ারম্যানের বিরুদ্ধে ৫টি অভিযোগ করেছে। সকল অভিযোগ পর্যালোচনা করে মিথ্যা প্রমানিত হয়েছে। বক্তাগণ নির্দিধাচিত্তে বলেন, চেয়ারম্যান লিটন এলাকার সকল ক্ষেত্রে প্রশ্নাতীত উন্নয়ন মূলক কাজ করে মানুষের হৃদয়ের মনিকুঠায় স্থান করে নিয়েছেন। আওয়ামীলীগ সরকারের এজেন্ডা বাস্তবায়ন, এলাকার মানুষ ও সকল প্রকল্পের কাজ সুষ্ঠু ও দুর্নীতিমূক্ত ভাবে বাস্তবায়ন করেছেন। তার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের মিথ্যাচার ও উদ্দেশ্যমূলক অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ষড়যন্ত্রকারীদের গ্রেফতারের দাবীতে এলাকার ইউপি সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, বীর মুক্তিযোদ্ধাসহ সকল স্তরের মানুষ আজকের মানববন্ধনে অংশ গ্রহণ করেছেন বলে বক্তাগণ জানান।

মাধবপুরে অটোরিকশার ধাক্কায় মাদ্রাসাছাত্রী নিহত

 মাধবপুরে অটোরিকশার ধাক্কায় মাদ্রাসাছাত্রী নিহত




লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুরে সিএনজি অটোরিকশার ধাক্কায় জেসমিন আক্তার (১৪) নামে এক মাদ্রাসাছাত্রী মারা গেছেন নিহত ওই মাদ্রাসাছাত্রী মাধবপুর উপজেলার মনতলা গ্রামের মৃত নূর হোসেনের মেয়ে এবং স্থানীয় মহিলা কওমি মাদ্রাসার সপ্তম শ্রেণির ছাত্রী।

শনিবার (৩ অক্টোবর) সকালে উপজেলার মনতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 


স্থানীয়রা জানান, শনিবার সকালে জেসমিন তার সহপাঠীকে নিয়ে প্রয়োজনীয় কাজে বাড়ি থেকে বের হয়। এ সময় রাস্তা দিয়ে যাওয়ার পথে মাধবপুরগামী একটি সিএনজি অটোরিকশা তাকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।


খবর পেয়ে হবিগঞ্জ সদর থানার পুলিশ জেসমিনের লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতাল মর্গে পাঠায়। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

দেবেন্দ্র কলেজে বহিরাগতদের প্রবেশ নিষেধ করা হয়েছে

 দেবেন্দ্র কলেজে বহিরাগতদের প্রবেশ নিষেধ করা হয়েছে



আব্দুর রাজ্জাক,হরিরামপুর(মানিকগঞ্জ) প্রতিনিধিঃমানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের প্রবেশের প্রধান গেট ছাড়া সব গেট বন্ধ করে দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। বাড়ানো হয়েছে পুলিশি টহল। সারাদেশে সরকারি-বেসরকারি কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধসহ ছাত্রাবাস বন্ধ এবং ক্যাম্পাসে পুলিশি টহল জোরদারের নির্দেশ দিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় বুধবার (৩০ সেপ্টেম্বর) থেকে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজে ভিতরে ভহিরাগতদের প্রবেশের নিষেধ বস্তাবায়েন করা হয়েছে।


করোনাকালে বন্ধ থাকা সিলেটে এমসি কলেজ ক্যাম্পাসের ছাত্রবাসে এক নারীকে ধর্ষণের ঘটনার তিনদিনের মাথায় সারাদেশে সরকারি-বেসরকারি কলেজগুলোতে ওই নির্দেশনা দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।                                                                                       

                                                                                                    

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী পুলিশি টহল অব্যাহত রাখা হয়েছে। কোনো বহিরাগতদের অযথা কলেজ ক্যাম্পাসে ঘুরা ফেরা করলে এবং কলেজ কর্তৃপক্ষের মাধ্যমে তা জানার সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ মো. নূরুল আমিন বলেন, কলেজ ক্যাম্পাসে বহিরাগতরা যাতে প্রবেশ করে কোনো আড্ডাবাজি না করতে পারে সেজন্য সব প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।কলেজের শিক্ষা কার্যক্রম অনলাইনের মাধ্যমে পরিচালিত হচ্ছে। কলেজের সব ধরনের প্রয়োজনীয় দাপ্তরিক কাগজপত্র রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে কর্তৃপক্ষ। বাড়তি নিরাপত্তার জন্য কলেজ ক্যাম্পাসে ৩০টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। যাতে করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে।

ধর্ম সচিব স্যারের ছেলে জন্য নারায়ণগঞ্জ জেলায় দোয়া মাহফিল

ধর্ম সচিব স্যারের ছেলে জন্য নারায়ণগঞ্জ জেলায় দোয়া মাহফিল




আব্দুর রাজ্জাকঃগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ধর্ম-মন্ত্রণালয়ের মাননীয় সচিব 'জনাব নুরুল ইসলাম পিএইচডি মহোদয়' এর ছোট ছেলে 'মোঃ নূর রাকিব আহসান অরণ্য' (বয়স আনুমানিক ২৫) এর রুহের মাগফিরাত, ধর্ম সচিব স্যার ও ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের সকল কর্মকর্তা-কর্মচারীদের সুস্থতা কামনা করে বাদাশিকস নাঃগঞ্জ জেলার পক্ষ থেকে দোয়ার আয়োজন করা হয়, আলহামদুলিল্লাহ।


উক্ত দোয়ায় 'বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি, কেন্দ্রীয় কমিটি'

এর 

সভাপতি

জনাব জয়নুল আবেদীন ভাই

সেক্রেটারি

জনাব জাকির হোসেন গোপালগঞ্জী ভাই

ও সহ-সভাপতি

জনাব মুনাওয়ার হুসাইন চাঁদপুরী ভাই

উপস্থিত ছিলেন, আলহামদুলিল্লাহ ।


দোয়ায় বিশ্বের মুসলিম উম্মাহ, ইফা কর্মকর্তা-কর্মচারী, ধর্ম-সচিব স্যার, জনাব সৈয়দ নজিবুল বসর মাইজভাণ্ডারী এমপি মহোদয়, মাননীয় ইফা গভর্নর জনাব মিসবাহুর রহমান চৌধুরী স্যারের সুসাস্থ এবং ধর্ম সচিব মহোদয়ের সন্তানের রুহের মাগফিরাত কামনা করে আল্লাহর দরবারে রোনাজারির মাধ্যমে মোনাজাত করা হয়..!!


আল্লাহ তায়ালা আমাদের সকলকে কল্যাণকর সকল কাজের জন্য কবুল করুন, আমীন

মাগুরায় সকল শিশুদের ভিটামিন "এ"ক্যাপসুল খাওয়ানো হবে -সিভিল সার্জন

 মাগুরায় সকল শিশুদের ভিটামিন "এ"ক্যাপসুল খাওয়ানো হবে -সিভিল সার্জন


মোঃআবু নাইম কাজী, স্টাফ রিপোর্টারঃআগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে মাগুরায় ১ লাখ ১২ হাজার ১২২ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। বুধবার দুপুরে মাগুরা সিভিল সার্জন অফিস মিলনায়তনে আয়োজিত সাংবাদিক ওরিয়েন্টেশন সভায় এ তথ্য জানান সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা।


ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওনো হবে। একই সাথে ‘এ’ প্লাস ক্যাম্পেইন থেকে শিশুদের ৬ মাস বয়স পর্যন্ত মায়ের বুকের দুধ পান করানোর পরামর্শ দেয়ার পাশাপাশি ঘরে তৈরি পুষ্টি সমৃদ্ধ সুষম খাবর খাওয়ানোর বিষয়ে প্রচারণা চালানো হবে বলে জানানো হয়।


এই কর্মসূচি সফল করতে জেলার ১টি পৌরসভাসহ ৩৬টি ইউনিয়নের ৯৪১টি কেন্দ্রে ১১৮ জন সুপারভাইজার, ১ হাজার ৮৮২জন স্বেচ্ছাসেবক ও ২৯৪ জন মাঠ কর্মী নিয়োগ করা হয়েছে।


সভায় সির্ভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহার সভাপতিত্বে বক্তব্য রাখেন স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সাংবাদিক অলোক বোস, আবু বাসার আখন্দ, রূপক আইচসহ অন্যান্যরা। সভায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকগণ অংশ নেন।

দূর্দিনে মানুষের পাশে দাঁড়ানো মহৎ কাজ: রেজাউল করিম চৌধুরী

 দূর্দিনে মানুষের পাশে দাঁড়ানো মহৎ কাজ: রেজাউল করিম চৌধুরী


রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃচট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক চসিক নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ও “মুক্তি করোনা আইসোলেশন সেন্টার’’-এর উদ্দ্যেক্তা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন,দূর্দিনে মানুষের পাশে দাঁড়ানো মহৎ কাজ। বঙ্গবন্ধুর আর্দশের একজন সৈনিক এবং জননেত্রী শেখ হাসিনার একজন রাজনৈতিক কর্মী হিসেবে সবসময় আমি মানুষের পাশে থাকার চেষ্টা করি। করোনাকালীন সময়ে আমি নগরীর বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে এবং বিভিন্ন জায়গায় মাস্ক, হ্যান্ড সেনিটাইজার, সাবান, জীবানুনাশক স্প্রে সহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছি। করোনা সচেতনতামূলক লিফলেট বিতরণ, পত্রিকায় লেখালেখি এবং ডিজিটাল মাধ্যমে আমি মানুষকে করোনা বিষয়ে সচেতন করেছি। 


শুধু তাই নয়. করোনা রোগীদের চিকিৎসার জন্য আমি যখন “মুক্তি করোনা আইসোলেশন সেন্টার’’ করার উদ্দ্যেগ গ্রহন করি, তখন আমাকে সমাজের বিভিন্ন মানবিক মানুষরা মানবিকতার হাত বাড়িয়েছেন। বিভিন্নভাবে সহায়তা করেছেন উৎসাহ যুগিয়েছেন। সকলের অন্তরিক সহযোগিতার ফলে ৩ মাস ধরে আমরা করোনা রোগী সহ বিভিন্ন রোগীকে সেবা দিতে পেরেছি।   


শনিবার ৩ অক্টোবর করোনা রোগীদের চিকিৎসার সেবার লক্ষ্যে স্থাপিত নগরীর বাকলিয়াস্থ “মুক্তি করোনা আইসোলেশন সেন্টার’’ আনুষ্ঠানিকভাকে বন্ধ ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।  


তিনি আরো বলেন, গত ২৭ জুন-২০২০ইং থেকে ৩০ সেপ্টেম্বর-২০২০ইং পযন্ত ১১৫ জন করোনা রোগী “মুক্তি করোনা আইসোলেশন সেন্টার’’এ ভর্তি হয়েছিলো। আউটডোরে সেবা দেয়া হয়েছে ১৭০ জন রোগীকে । একজন রোগী ভর্তি হওয়ার পর থেকেই চিকিৎসা,ঔষুধ, অক্সিজেন, ইসিজি, সিটিজি এবং সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকেলের নাস্তা ও রাতের খাবার বিনামূল্যে বিতরণ করা হয়েছে। রোগীদের বিনোদনের জন্য টেলিভিশন এবং জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকার ব্যবস্থা করা হয়েছে। যে সকল রোগী অন্যরোগে আক্রান্ত ছিলো তাদেরকে বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে নিয়ে গিয়ে দেখানো এবং বিভিন্ন পরীক্ষা নিরিক্ষাসহ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। 


মুক্তি করোনা আইসোলেশন সেন্টারের প্রশাসনিক কর্মকর্তা, চিকিৎসক, নার্স,ওয়ার্ড বয়,আয়া,স্বেচ্ছাসেবক এবং যারা বিভিন্নভাবে মানবিক সহায়তার হাত বাড়িয়েছেন তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান এবং মুক্তি করোনা আইসোলেশন সেন্টারের সমন্বয়ক ইফতেখার চৌধুরী, ইনচার্জ তন্ময় ধর, সুপারভাইজার নিশান দাশ সহ অন্যান্য স্টাফদেরকে সম্মাননা প্রদান করেন রেজাউল করিম চৌধুরী। 


এসময় ৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শামসুল আলম,৩৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ চৌধুরী বাহাদুর,১৭নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক আলী নেওয়াজ পিন্টু, ৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর লায়ন এম.আশরাফুল আলম, ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী আব্দুল মোনাফ. কাউন্সিলর প্রার্থী নুরুল আলম মিয়া, কাউন্সিলর প্রার্থী শাহিন আক্তার রোজী, ডা.রবিউল হোসেন চৌধুরী, ডা.মো: মিজানুর রহমান, ডা. মো: ফরহাদ, ডা. মো: রিয়াজ, মহানগর আওয়ামী লীগ নেতা বখতেয়ার আলম, বাকলিয়া থানা আওয়ামী লীগ নেতা আবদুর রহিম, ইসমাইল চৌধুরী সেলিম, সাবেক ছাত্রনেতা এন.মোহাম্মদ রণি, বেসরকারী কারা পরিদর্শক আজিজুর রহমান, সাবেক ছাত্রনেতা ফরহাদ আলম রিন্টু, আবদুর রাজ্জাক,সাহেদুল আলম শাহেদ,রফিকুর ইসলাম রুবু, মোহাম্মদ সালাউদ্দিন, মো: আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বেফাকের সভাপতি আল্লামা মাহমুদুল হাসান,মহাসচিব মাহফুজুল হক

 বেফাকের সভাপতি আল্লামা মাহমুদুল হাসান,মহাসচিব  মাহফুজুল হক




ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে বাংলাদেশের কওমী মাদরাসাসমূহের সর্ববৃহত শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের শূণ্য হওয়া তিনটি পদেই প্রার্থী নির্বাচিত করার কাজ সম্পন্ন করা হয়েছে।

ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশের অন্যতম প্রবীন আলেম যাত্রাবাড়ি মাদরাসার মুহতামিম আল্লামা মাহমুদুল হাসান। (শায়খে যাত্রাবাড়ি)।

সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসা মুহতামিম ও জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী

মহাসচিব নির্বাচিত হয়েছেন জামিয়া রাহমানিয়ার মুহতামিম মাওলানা মাহফুজুল হক।

আজ শনিবার (৩ অক্টোবর) বেফাকের পূর্ব নির্ধারিত আমেলা মিটিংয়ে সদস্যদের উপস্থিতিতে এ পদগুলো পূর্ণ করা হয়।

এর মধ্যে ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত মহাসচিবের পদ দুটি প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয় এবং সিনিয়র সহ-সভাপতি পদটি সিদ্ধান্তের ভিত্তিতে নির্বাচিত করা হয়।

এর আগে বেফাকের সিনিয়র সহ-সভাপতি ও মহাসচিব এই পদ দুটিতে ছিলেন ফরিদাবাদ মাদরাসার মুহতামিম আল্লামা আবদুল কুদ্দুস।

আজকের আমেলা বৈঠকে দীর্ঘ একটি আবেগঘন বক্তব্য দিয়ে তিনি পদ দুটি থেকে পদত্যাগ করেন। তারপর শূণ্য এ দুটি পদে প্রার্থি নির্বাচন করা হয়।

অপরদিকে বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি ও সিনিয়র সহ-সভাপতি গঠনতন্ত্র অনুসারে কওমি মাদ্রাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসের পরীক্ষা নেওয়ার জন্য সরকার গঠিত সংস্থা আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়ার যাথাক্রমে চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান নির্বাচিত হবেন।

বেফাকের প্রধান এই দুই পদ থেকেই হাইয়াতুল উলয়ার চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান নির্বাচিত হবেন। গঠনতন্ত্রে এমনটাই রয়েছে।

আজকে যাত্রাবাড়ির কাজলার ভাঙ্গাপ্রেস এলাকায় বেফাকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত আমেলা মিটিংয়ে ১২৫ জন সদস্য উপস্থিত ছিলেন। তাদের অধিকাংশেরই প্রত্যক্ষ ভোটে তারা তিনি নির্বাচিত হন। ভারপ্রাপ্ত সভাপতির পদে আল্লামা মাহমুদুল হাসান ৬৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্ধি আল্লামা নূর হোসাইন কাসেমী ৫০ ভোট পান।

পরবর্তিতে কাউন্সিলের মাধ্যমে পূর্ণাঙ্গ সভাপতি ও মহাসচিব নির্বাচনের বিষয়টি সম্পন্ন করা হবে বলেও জানিয়েছে বেফাকের একটি সূত্র। তবে কবে নাগাদ শুরা সদস্যদের উপস্থিতিতে কাউন্সিল ডাকা হবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত জানা যায়নি।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি শিক্ষাবোর্ড ও প্রতিষ্ঠান। বেফাকের অধীন ছয়টি স্তরের সারা দেশের ১৩ হাজার মাদ্রাসা আছে। এসব মাদ্রাসায় শিক্ষার্থীর সংখ্যা প্রায় ১৮ লাখ। কওমি শিক্ষার সনদের সরকারি স্বীকৃতি থাকায় এর গুরুত্ব আরও বেড়েছে। এই সুবাদে সরকারের সঙ্গে কওমি আলে​মদের যোগাযোগ আরো বেড়েছে।

আওয়ামী ছাত্র পরিষদ, নাগরপুর শাখার পূর্নাঙ্গ কমিটি অনুমোদন; সভাপতি হারুন, সেক্রেটারি হাসান

আওয়ামী ছাত্র পরিষদ, নাগরপুর শাখার পূর্নাঙ্গ কমিটি অনুমোদন; সভাপতি হারুন, সেক্রেটারি হাসান

হাসান সাদী, নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী ছাত্র পরিষদ নাগরপুর উপজেলা শাখার পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হইছে। ছাত্র পরিষদের টাঙ্গাইল জেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী এক বছরের জন্য নাগরপুর উপজেলা শাখা কমিটি অনুমোদন দেয়া হয়েছে।গত ০২-১০-২০২০ তারিখ ইং ছাত্র পরিষদের জেলা কমিটির এক প্রেস বিজ্ঞপ্তিতে ছাত্র পরিষদের জেলা কমিটির বিপ্লবী সভাপতি জনাব মোঃ হুসাইন সাদাব অন্তু ও সংগ্রামী সাধারন সম্পাদক রায়হান হুসাইন আল আমীন সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে মোঃ হারুন আহমেদ কে সভাপতি এবং আব্দুল্লাহ আল হাসান কে সাধারণ সম্পাদক করে নাগরপুর উপজেলা কমিটির অনুমোদন দেয়া হয় । পূর্নাঙ্গ কমিটির সদস্য সংখ্যা ৪৯জন।নবনির্বাচিত সভাপতি আর সাধারন সম্পাদক দৈনিক কপোতাক্ষ নিউজ কে জানান তারা অতি দ্রুত উপজেলার সব ইউনিয়নে পর্যাক্রমে কমিটি দেওয়া হবে।

হাকিমপুরে বিধবা ভাতার টাকা কেড়ে নেয়ার অভিযোগ ইউপি সদস্য ফারুকের বিরুদ্ধে

 হাকিমপুরে বিধবা ভাতার টাকা কেড়ে নেয়ার অভিযোগ ইউপি সদস্য ফারুকের বিরুদ্ধে



কৌশিক চৌধুরী, হিলি প্রতিনিধিঃ

দিনাজপুরের হাকিমপুররে বিধবা ভাতার টাকা কেড়ে নেওয়ার অভিযোগ উঠেছে বোয়ালদাড় ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য ফারুখ আকন্দের বিরুদ্ধে। এছাড়াও তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে টাকা ছাড়া কোন কার্ড করে না দেয়ার। এব্যাপারে এক ভ‚ক্তভোগী উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করায় খেপেছেন ওই ইউপি সদস্য ফারুক আকন্দ। টাকা ফিরত না দিয়ে বরং নানা রকম হুমকি-ধামকি দিচ্ছে বলে অভিযোগ ওই ভ‚ক্তভোগীদের। ফলে আতঙ্ক গ্রস্ত অভিযোগ কারীরা।


হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের পাইকপাড়া গ্রামের অসহায় বিধবা ফাইমা বেওয়ার জানান, স্বামী মারা যাবার পর ছেলে-মেয়ে নিয়ে দারুন অভাব-অনটনের মধ্যে দিন কাটাচ্ছি। বড় মেয়ের বিয়ে দিয়েছি, মেজ মেয়ে কলেজে লিখাপড়া করে আর ছোট ছেলে মাদ্রাসায় পড়াশুনা করে। স্বামী মারা যাওয়ার পর সংসারে উপার্জনের কেউ নেই। মেম্বার ফারুখকে অনেক অনুরোধ করে তিন হাজার টাকার বিনিময়ে সে একটা কার্ড করে দিছে।


গত মঙ্গলবার প্রথম কার্ডের টাকা উত্তোলনের সময় মেম্বার ফারুখ আমার কাছ থেকে আরও ২ হাজার টাকা নিছে। শেষে আমি নিরুপায় হয়ে ইউএনও স্যারের কাছে লিখিত অভিযোগ করি। বিধবা ফাইমা বেওয়া আরও বলেন, উপজেলায় অভিযোগ করে আসার পর মেম্বার আমাদের বিভিন্ন ভাবে ভয়-ভিতি আর হুমকি দিচ্ছে।


পাইকপাড়া গ্রামের আর একজন ভুক্তোভুগী শেফালী বেওয়া বলেন, পাঁচ বছর আগে স্বামী মারা যাওয়ার পর ছেলেকে নিয়ে খুব কষ্টে সংসার চালাচ্ছি। আমার কাছ থেকেও ফারুক মেম্বার বিধবা ভাতার কার্ড করে দেয়ার জন্য আমার কাছে তিন হাজার টাকা চায়। গরিব মানুষ হওয়ায় টাকা দিতে পারেনি। পরে মেম্বার কার্ড করে দিছে কিন্ত গতমঙ্গলবার ভাতার টাকা থেকে তিন হাজার টাকা সে নিয়ে নেয়।


তিনি আরও বলেন, আমাদের গ্রামে বিধবা মাহিদুলের মা’র কাছ থেকেও সেই দিন মেম্বার ৩ হাজার টাকা নিয়েছিলো। তবে ইউএনও’ কাছে অভিযোগ করার পর মাহিদুলের মা’র টাকা মেম্বার ফেরত দেয়। কিন্ত আমাদের টাকা দিচ্ছেনা।


একই গ্রামের ৬৮ বছর বয়সী বৃদ্ধা লাইলী বেগম বলেন, আমি বয়স্ক মানুষ চলতে ফিরতে পারি না। তাই মেম্বার ফারুখতে প্রায় ১৮ মাস আগে আমাকে একটা বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার জন্য ২ হাজার টাকা দিয়ে ছিলাম,আজ পর্যন্ত মেম্বার কোন কার্ড করে দেয়নি।


কথা হয় একই গ্রামের ৭২ বছর বয়সী এলাহী মন্ডলের সাথে তিনি বলেন, আমার তিন বছর আগে বয়স্ক ভাতার কার্ড করে দিয়েছিলো এই মেম্বার ফারুখ। তবে বিনিময়ে ৩ হাজার টাকা তাকে দিতে হয়েছিলো।


টাকার বিনিময়ে বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতাসহ বিভিন্ন ভাতার কার্ড করে দেয়ার অভিযোগ ইউপি সদস্য ফারুক অকন্দের বিরুদ্ধে। এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য ফারুখ আকন্দ টাকা নেওয়ার কথা সম্পর্ণ অস্বীকার করেন।


ইউপি সদস্য ফারুক আকন্দের বিরুদ্ধে টাকা নেয়ার অভিযোগ সত্য বলে জানান বোয়ালদাড় ইউনয়িনের চেয়ারম্যান মেফতাহুল জান্নাত মেফতা। তিনি বলেন, ভুক্তোভুগীদের টাকা ফেরত দেওয়ার জন্য ফারুককে বলা হয়েছে। 


এবিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম জানান, বোয়ালদাড় ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ফারুখ আকন্দের বিরুদ্ধে বিধবা ভাতার টাকা নেওয়ার লিখিত অভিযোগ পেয়েছি। ইতিমধ্যে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। সত্যতা প্রমাণ হলে তার বিরুদ্ধে আইনীয় ব্যবস্থা নেয়া হবে।

আত্রাইয়ে কৃষক লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

আত্রাইয়ে কৃষক লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

 



 মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরো:নওগাঁর আত্রাইয়ে বাংলাদেশ কৃষক লীগ আত্রাই উপজেলা শাখার উদ্যোগে নওগাঁ -৬ আসনে উপনির্বাচন ঘিরে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে সাহেবগঞ্জ উপজেলা আ’লীগ দলীয় কার্যালয়ে আয়োজিত সভায় বাংলাদেশ কৃষকলীগ আত্রাই শাখার সভাপতি আব্দুল আজিজ মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগ সাবেক সহ সভাপতি ও উত্তরবঙ্গ দায়িত্ব প্রাপ্ত নেতা মো. আব্দুল লতিফ তারিন। এসময় বক্তব্য রাখেন নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে নৌকা মার্কার প্রার্থী মো. আনোয়ার হোসেন হেলাল, নওগাঁ জেলা কৃষকলীগ আহবায়ক মো. ওহাব আলী, উপজেলা আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সহ-সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, প্রচার সম্পাদক ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রাং, যুবলীগ সভাপতি ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল,মহিলা লীগ সভাপতি ও ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম প্রমুখ। সভা পরিচালনা করেন উপজেলা কৃষকলীগ সাধারন সম্পাদক জহুরুল ইসলাম। বক্তাগন আগামী ১৭ অক্টোবর উপনির্বাচনে শান্তি, উন্নয়ন ও সাসটেনেবল গোল বাস্তবায়নে নৌকা মার্কা বিজয়ের ধারা অব্যাহত রাখতে একমত পোষণ করেন৷

সরাজগঞ্জে গাঁজা সহ গ্রেফতার - ৩

সরাজগঞ্জে গাঁজা সহ গ্রেফতার - ৩




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ সিরাজগঞ্জে জেলা ডিবি পুলিশের (গোয়েন্দা শাখা) বিশেষ অভিযানে গাঁজা সহ ৩  মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামি কুড়িগ্রাম  জেলা কামাল খামার  মধ্যপড়া গ্রামের গোলাপ উদ্দিনের ছেলে  আনারু ইসলাম (৩০) ও নাটের  জেলার বড়াইগ্রাম থানাধীন  খিদিরপুর গ্রামের  আলমগীর হোসেন  ছেলে তুষার হোসেন (২১)এবং একই জেলার মধ্য উপল শহর মধ্য পাড়া গ্রামের  ফজল মিয়া মেয়ে শম্পা আক্তার (২০)। শনিবার  সকালে  গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করে জানান, জেলা পুলিশ সুপার,  হাসিবুল আলম (বিপিএম) এর সার্বিক দিক নির্দেশনায় শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে  এসআই পলাশ চন্দ্র চৌধুরী, এএসআই বিকাশ  চন্দ্র  সরকার , সহ সঙ্গীয় অফিসার ফোর্স এর সহায়তায় রাত্রি ৩ টার দিকে জেলার সলঙ্গা  থানাধীন  নলকা ইউনিয়নে ধোপাকান্দি গ্রামস্থ  আল আরোবীয়া হোটেল এন্ড রেস্টুরেন্টের সামনে  ফাঁকা জায়গায়  প্রায় ১০ কেজি গাঁজা  সহ  তাদেরকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে উদ্ধারকৃত মালামাল জব্দ করে মাদকদ্রব্য আইনে  সলঙ্গা থানায় মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

মাধবপুরে প্রেমের বিয়ে মেনে নেয়নি পরিবার চিরকুট লিখে যুবকের আত্মহত্যা

 মাধবপুরে প্রেমের বিয়ে মেনে নেয়নি পরিবার চিরকুট লিখে যুবকের আত্মহত্যা

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি:হবিগঞ্জের মাধবপুরে প্রেমের বিয়ে মেনে নিতে পারেনি পরিবার ফলে বিয়ে করলেও স্ত্রীকে আনুষ্ঠানিকভাবে বাড়িতে তুলা সম্ভব হয়নি। এরই মধ্যে সন্তানের জন্ম সেই সন্তানকে ভালভাবে নিজের বাড়িতে তুলতে না পারায় এক ধরনের মানসকি যন্ত্রণায় ভুগছিলেন মাধবপুর উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ইটাখলা গ্রামের হেফজুর রহমান মাস্টারের ছোট ছেলে সাইফুর রহমান মুর্শেদ এনিয়ে ঝগড়া লেগেই থাকতো পরিবারে। নিজে মাস্টার্স ডিগ্রীধারী হওয়ায় পরিবারের লোকজনের প্রতিনিয়ত কটু কথা ও মানসিক নির্যাতনে এক পর্যায়ে আত্মহত্যাই করে মুর্শেদ আত্মহত্যার আগে স্ত্রী সন্তানকে চিরকুট লিখে যায়।


নিজের অপারগতা প্রকাশ স্ত্রীকে উপযুক্ত মূল্য দিতে না পারা ও সন্তানকে নিজের মতো করে গড়ে তুলতে না পারার আক্ষেপের কথা রয়েছে চিরকুটে। নিজ বাড়িতে আত্মহত্যার সময় স্ত্রী সন্তান ছিল ইটাখলা গ্রাম থেকে প্রায় ৪ কিলোমিটার দুরের শশুর বাড়ি খরকী গ্রামে ভেতরের দিক দিয়ে দরজা বন্ধ করে গলায় ফাস লাগিয়ে আত্মহত্যা করে মুর্শেদ মাধবপুর থানা পুলিশ দরজা ভেঙে লাশ উদ্ধার করে। স্বামীর আত্মহত্যার বিষয়টি গোপন রেখে স্ত্রী হাসিনা আক্তার হাসি ও সন্তান মিরাকে খরকী গ্রাম থেকে নিয়ে আসে নিহত মুর্শেদের বোন জামাই নজরুল ইসলাম বাবুল বাবুলের স্ত্রী মাহবুবা শিরীন ও মাহবুবা শিরীনের দেবর মোজাহিদুল ইসলাম রমজান।


হাসিনা আক্তার হাসি স্বামীর বাড়িতে এসে স্বামীর লাশ দেখে কান্নাকাটি করে বিচার প্রার্থী হলে শুরু হয় ভিন্ন নাটক। এবার নিহত মুর্শেদের ভাই, ভাবী, বোন, বোন জামাই সবাই মিলে একজোটভাবে প্রচার করে হাসিনা আক্তার হাসিই মুর্শেদকে হত্যা করেছে। স্বামীর মৃত্যুর জন্য দায়ী করায় নিহত মুর্শেদ এর বড় ভাই সফিকুর রহমান শামিম ও তার লোকজন হাসিনা আক্তার হাসিকে শারিরিক ভাবে নির্যাতন করে হাসিনা আক্তার হাসি বলেন-আমি স্বামীর মৃত্যুতে কাতর। যতই আমি কান্নাকাটি করে বলি আমার ভাসুর সফিকুর রহমান শামিম ও তার সহযোগিরা আমার স্বামীর মৃত্যুর জন্য দায়ী।


তথা আমার উপর নির্যাতন বাড়তে থাকে। এক পর্যায়ে মাধবপুর থানা পুলিশকে ম্যানেজ করে আমাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়। আমার বিরুদ্ধেই হত্যা মামলা দায়ের করা হয়। অথচ আমার স্বামী তার পিত্রালয় ইটাখলা গ্রামের নিজ বসতঘরে ভেতরের দরজা বন্ধ করে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। আমার স্বামীর মৃত্যুর খবরও আমি জানতাম না। আমাকে ভুল তথ্য দিয়ে পিত্রালয় থেকে ইটাখলা গ্রামে নিয়ে আসা হয়। আমার স্বামীর মৃত্যুর জন্য সফিকুর রহমান শামিম ও তার লোকজন দায়ী বলে বিচার প্রার্থী হওয়ায় আমাকে হত্যা মামলার আসামী করা হয়।


পুলিশ পারিপার্শ্বিক কোনো বিষয় আমলে না নিয়ে সফিকুর রহমান শামিম ও তার লোকজনকে রক্ষা করতেই আমার বিরুদ্ধে একটি হত্যা মামলা রেকর্ড করে এবং আমাকে গ্রেফতার দেখায়।

ইতিমধ্যে হাসিনা আক্তার হাসি জামিন লাভ করেছেন হাসিনা আক্তার হাসি স্বামী সাইফুর রহমান মুর্শেদের মৃত্যুর জন্য মুর্শেদের ভাই সফিকুর রহমান শামিম, মশিউর রহমান জুনাইদ মোস্তাফিজুর রহমান মোশাহিদ, শামিমের স্ত্রী রুনা আক্তার জুনাইদের স্ত্রী শামসুন্নাহার শ্রাবনী মুর্শেদের বোন জামাই নজরুল ইসলাম বাবুল বোন মাহবুবা শিরীন বোন খাদিজা আক্তার জোস্না।


মাহবুবা শিরীনের চাচাতো দেবর মোজাহিদুল ইসলাম রমজানকে আসামী করে একটি মামলা দায়ের করেন। হাসিনা আক্তার হাসি আরও বলেন- আমার স্বামীকে আত্মহত্যায় প্ররোচিত করার অনেক কারণ জড়িত। এর মধ্যে আমার সাথে মুর্শেদের ছিল প্রেমের বিয়ে, যা তার পরিবার মেনে নিতে পারেনি। তাছাড়া সফিকুর রহমান শামিমের সাথে আমার স্বামীর ছিল টিভি ফ্রিজ ইলেক্ট্রনিক্স সামগ্রী ও তাশ মাতাশ ৯৯ নামীয় অংশীদারিত্ম ব্যবসা, যে ব্যবসায় আমার চাকুরীর টাকা ও আমার পিত্রালয় থেকে আনা টাকা বিনিয়োগ করা হয়। 


সেই ব্যবসায় সফিকুর রহমান শামিম এর লোভ জাগে আমার শশুরকে ম্যানেজ করে তার সহায় সম্পত্তি থেকে আমার স্বামীকে বঞ্চিত করাসহ বিভিন্ন কারণে আমার শশুর বাড়ির লোকজনের গলার কাটা হয়ে দাড়িয়েছিল মুর্শেদ। মুর্শেদকে তারা কোনভাবেই সহ্য করতে পারছিল না। সম্প্রতি আমরা স্বামী স্ত্রী সন্তান কক্সবাজার ঘুরে আসার পর উপরুক্ত ব্যক্তিরা আমার স্বামীর উপর মারাত্মকভাবে ক্ষিপ্ত হয় তিনি বলেন- আমি একজন সরকারী চাকুরীজীবী। 


আমার চাকুরী ক্ষতিগ্রস্থ করা আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করা আমার চরিত্রে কালিমা লেপন করা আমার সন্তানকে তার পিতার সম্পত্তি থেকে বঞ্চি করার হীন উদ্দেশ্যে আমার বিরুদ্ধে পরিকল্পিতভাবে হত্যা মামলা দায়ের করা হয়। আমি জেলে থাকাকালীন আমার সন্তানের জীবন বিপন্ন হওয়ার আশংকা ছিল এখনও সে আশংকা বিদ্যমান আমি এখনও আতংকে আছি যে কোনো সময় তারা আমার ও আমার সন্তানের মারাত্মক ক্ষতি করতে পারে।

মুক্তমনী সুস্থ হওয়ার পর তাকে উপহার দিলেন ছাত্রলীগ নেতা ইমন সরদার

মুক্তমনী সুস্থ হওয়ার পর তাকে উপহার দিলেন ছাত্রলীগ নেতা ইমন সরদার

মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা প্রতিনিধিঃ গত জানুয়ারি মাসে ২০২০ এ  ডাক্তারের ভুল চিকিৎসার কারণে সম্পুর্ন শরীর প্যরালাইজড হয়ে যায় ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের বকুলিয়া গ্রামের ১৪ বছরের মুক্তামনী।


এমতাবস্থায় মুক্তামনী ও তার পরিবারের পাশে দাড়ায় ছাত্রলীগ নেতা ইমন সরদার। দীর্ঘ বাধা-বিপত্তি পেরিয়ে আজ সুস্থ মুক্তমনী।


সুস্থ মুক্তমনীকে দেখতে বাসায় যান ইমন সরদারসহ আরো অনেক নেতাকর্মীরা। সুস্থ মুক্তমনীকে দেখে আবেগপ্রবণ হয়ে পড়েন ইমন সরদার। সুস্থ মুক্তমনীকে দেখার পর ছাত্রনেতা ইমন সরদার জানান, ০২/০১/২০২০ তারিখে বকুলিয়া গ্রামে আমার নিজ আত্নীয় কাকা সম্পর্কে, তিনি বকুলিয়া প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন। তিনি রাতে ফোন দিয়ে মুক্তামনীর বিষয়ে আমাকে সব বলে, এবং তার শেষ চিকিৎসা এমতাবস্থায় ছিলো ভূল টিটমেন্ট পেয়ে পুরা শরীর প্যরালাইজড হয়ে যায়।


আমি ওই রাতে যশোর সদর হসপিটালে ওর সব বিষয় অর্থপেডিক্স ডাঃ শিমুল সাহেব বড় ভাই কে বিষয়টি অবগত করি। তিনি তার স্যার ডাঃ গোলাম ফারুক ও ডাঃ আব্দুর রউফ সাহেব এর সাথে বোর্ড মিটিং করে মুক্তামনী কে সদর হসপিটালে আনার কথা বলেন এবং ভর্তি করতে বলেন।


০৩/০১/২০২০ সকাল ০৮ টার সময় মুক্তামনী কে আমার কাছে হস্তান্তর করে হসপিটালে পরে ডাঃ শিমুল ভাই সার্বিক সহযোগিতায় বেড ও নিয়মিত টিটমেন্ট জরুরী অপারেশন এর সব কিছুই অতিদ্রুত নিজের মেয়ে মনে করে ০৮/০১/২০২০ তারিখে সফল অপারেশন করেন। ১৩/০১/২০২০ তারিখে মুক্তামনি কে হসপিটাল থেকে ছাড়পত্র দেওয়া হয় এবং আল্লাহর রহমতে মুক্তামনী ওইদিন থেকেই হাত পা নাড়াতে পারতো। ১৫/০৩/২০২০ বকুলিয়া গ্রামে আমি ও আমার সফর সঙ্গী নিয়ে তাকে দেখে এসেছি খোজ নিয়েছি ও পছন্দের খাবার দিয়ে এসেছিলাম।


আমি নিজে প্রতিদিন ৩ বার যেতাম হসপিটালে ডাক্তারদের সাথে কথা বলতাম, তাদের পারিবারিক অবস্থা খুবিই সংকটপূর্ণ থাকায় রুগি ও স্বজনদের সবই দায়িত্ব একপ্রকার আমার ঘাড়েই ছিলো, আমি সেই কাজের সফল কাল রাতে একটা ফোন কল আসে মুক্তামনির পিতার মাধ্যমে জানতে পারি যে মুক্তামনি হাটতে পারে ও সে সুস্থ।


তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন, যশোর টিএস মেডিকেলের বড় ভাই ইব্রাহিম হোসেন ভাই তাদের তাৎক্ষণিক ঔষধ সরবরাহ করতো, খুবিই হেল্প করতো এই বিষয় নিয়ে এবং ভাই সহজটার পথ দেখাতো, যশোরে থেকে আমার অনুপস্থিততে তাদের দেখাশোনা করতো ছোট ভাই আল মামুন, জি এম শাকির, শান্ত সহ অনেকের কাছে।


আমি একসিডেন্ট করেছি তাকে জানিয়েছি মু্ক্তামনী বিষয়টি না মানায় ও তার আবদারে আজ ০২/১০/২০২০ তারিখে তার নিজ বাসায় খাবার খেয়ে, আমার প্রানের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ, হাজিরবাগ ইউনিয়ন শাখার পক্ষ থেকে তার হাতে ভালোবাসার উপহার তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত বকুলিয়া গ্রামের মাওলানা রেজাউল করিম, ছাত্রলীগ নেতা ইমন সরদার, রুবেল হোসেন, নাহিদ হাসান সোহাগ, মামুন হোসেন, জিও জনি, রাকিব হাসান, সোহান হোসেন, ফয়সাল, হাবিবুর, মুক্তামনী সহ তার পরিবারের সদস্যবৃন্দ।

ঝিনাইদহ পৌরসভার মেয়র ময়লা ফেলার ড্রাম প্রদান করেছেন ইয়োথ সোসাইটির হাতে

ঝিনাইদহ পৌরসভার মেয়র ময়লা ফেলার ড্রাম প্রদান করেছেন  ইয়োথ সোসাইটির হাতে




খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 


গত ৬ সেপ্টেম্বর ঝিনাইদহ ইয়োথ সোসাইটি ঝিনাইদহ পৌরসভাকে একটি পরিষ্কার পরিচ্ছন্ন আধুনিক শহর হিসাবে গড়ে তোলার জন্য  শহরের ৫টি স্থানে নিজেদের অর্থায়নে ডাস্টবিন স্থাপন করেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র সাইদুল করিম মিন্টু। ঝিনাইদহ  ইয়োথ সোসাইটির কর্মীদের এই উন্নয়নমূলক কার্যক্রম দেখে ঝিনাইদহ পৌর মেয়র জনাব সাইদুল করিম মিন্টু তাদের সার্বিক সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।


অতপর ০৩ অক্টোবর  পৌরসভার বিভিন্ন স্থানে পরিষ্কার পরিছন্নতা রক্ষার্থে ঝিনাইদহ ইয়োথ সোসাইটিকে ময়লা ফেলার ৮ টি ড্রাম উপহার দিয়েছেন পৌর মেয়র জনাব সাইদুল করিম মিন্টু ।ঝিনাইদহ ইয়োথ সোসাইটির পক্ষ থেকে উপহার সামগ্রী (ময়লা ফেলার ড্রাম) বুঝে নিয়েছেন মোঃ মুহিব জোয়ার্দার ও সংগঠনের অন্যান্য কর্মীগণ।


মেয়র জনাব সাইদুল করিম মিন্টু  বলেছেন তিনি তরুনদের সামাজিক উন্নয়ন মুলক কর্মকাণ্ডকে সমর্থন করেন। এছাড়াও ঝিনাইদহ ইয়োথ সোসাইটি এর যাবতীয় সমাজসেবা মুলক কাজে মেয়র সহোযোগিতা করবেন বলে জানিয়েছেন।

মাভাবিপ্রবি সিডিসি কমিটি গঠন-সভাপতি নাসিম,সেক্রেটারি শোভা

 মাভাবিপ্রবি সিডিসি কমিটি গঠন-সভাপতি নাসিম,সেক্রেটারি শোভা



ইন্জি.তারিকুল ইসলাম,টাংগাইল উপজেলা প্রতিনিধি :  মাভাবিপ্রবি সিডিসি কমিটি ঘোষণা করা হয়েছে।নাইমুর রহমান নাসিমকে সভাপতি ও ফাতেমাতুজ জোহরা শোভাকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট  পূর্ণাঙ্গ কমিটির ফলাফল ঘোষণা করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল ড্রামাটিক ক্লাব।


গত শুক্রবার, ২ অক্টোবর বিকেলে ক্লাবটির উপদেষ্টা স্যারদের সদয় সম্মতিতে মাভাবিপ্রবি থিয়েটার সিডিসির নতুন কমিটি ঘোষণা করা হয়।


সংগঠনের অন্যান্য সদস্যরা হলেনঃ সিনিয়র সহ-সভাপতি- আকিব রহমান দিপ্তসহ-সভাপতি – অর্ণব ধর যুগ্ম সম্পাদক-মোঃ রাশাদুল  যুগ্ম সম্পাদক-রায়য়ন বিন জালাল  যুগ্ম সম্পাদক-সাদিয়া আখি  


সাংগঠনিক সম্পাদক- শাহরিয়ার শাকিল সাংগঠনিক সম্পাদক- নিশাত তাসনিম রিদি সাংগঠনিক সম্পাদক- সুস্মিতা সরকার সুজি  অর্থ সচিব-ওমর ফারুক  উপ-অর্থ সচিব -প্রদীপ্ত সাহা


অফিস সেক্রেটারি- অমিতা খা নিশু  উপ-দফতর সম্পাদক-সাখাওয়াত হোসেন প্রচার সম্পাদক-মনজুর হাসান উপ প্রচার সম্পাদক- অমিও সাহা সজিব তথ্য ও যোগাযোগ সম্পাদক -আজন জমি  উপ-তথ্য ও যোগাযোগ সম্পাদক-রাহাত মল্লিক পরিবেশ সম্পাদক- আবুল বাশার সৌরভ


সংগঠনের নব নির্বাচিত সভাপতি নাসিম জানান, একটি জাতিকে চেনা যায় তার থিয়েটার দিয়ে। থিয়েটার নাটকে উঠে আসে আমাদের সমাজের ছবি মানুষের আনন্দ -বেদনা, আশা-আকাংখা।


নাটক যেভাবে মানুষকে স্পর্শ করতে পারে অন্য কোন শিল্প মাধ্যম দিয়ে তা সম্ভব না।বিশ্ববিদ্যালয়ের অন্যতম ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন মাভাবিপ্রবি থিয়েটার সিডিসি আগামীতেও সমাজের অন্ধকার দিকে আলোকপাত করে এক নতুন বার্তা দিবে। 


এবং ভবিষ্যতেও দেশ ও সমাজের কল্যাণের জন্য মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সিডিসি সর্বদাই সচেষ্ট থাকবে।

২৬ নং ওয়ার্ড উত্তর হালিশহর জি ব্লক সংলগ্ন পূর্ব-সুন্দবি পাড়া-মহল্লার ত্রি-বার্ষিক নির্বাচন ২০২০

২৬ নং ওয়ার্ড উত্তর হালিশহর জি ব্লক সংলগ্ন পূর্ব-সুন্দবি পাড়া-মহল্লার ত্রি-বার্ষিক নির্বাচন ২০২০

 



কাজী মোঃ  সাজ্জাদ  হাসানঃচট্টগ্রামের ২৬ নং ওয়ার্ড উত্তর হালিশহর পূর্ব সন্দবি পাড়া-মহল্লায় ০২ অক্টোবর ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। অত্র মহল্লার সকল মুরুব্বিগণ , যুব সমাজ ও সাধারণ জনগণের ভোটের মাধ্যমে সুযোগ্য প্রার্থীদের ভোটের মাধ্যমে জয়যুক্ত করেন। 


এলাকাবাসীর উন্নয়ন সমাজের উন্নয়ন এবং সাধারণ মানুষের সমস্যার সমাধানের পাশে থাকবেন ।

যারা ভোটের মাধ্যমে জয় যুক্ত করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মহল্লা কমিটি। 

এই নির্বাচনের ফলাফল আগামীকাল ভোটের পূর্বে জানানো হয় ।


পূর্ব সুন্দবী পাড়া মহল্লা কমিটি ২০২০  নির্বাচনের ফলাফল হলো : 

সভাপতি: হাজী মহাম্মদ জহিরুল আলম 

সহ-সভাপতি : মোঃ রফিক 

সাধারণ সম্পাদক : জনাব মোহাম্মদ আব্দুল মজিদ

অর্থ সম্পাদক : মোঃ কাউসার আলী

সাংগঠনিক সম্পাদক : মোঃ মেহেদী হাসান সাজু

যুগ্ম সাধারণ সম্পাদক : মোঃ রায়হান উদ্দিন

প্রচার সম্পাদক: মোঃ সাইফুল ইসলাম 

কার্যকারী সদস্য ১ : মোঃ মামুনুল ইসলাম (পাপ্পু)

কার্যকারী সদস্য ২ : মোঃ আলী আকবর রাজা 

৫ হাজার টাকা দিতে না পারায় ভাগ্যে জোটে নি বয়স্কভাতা!

 ৫ হাজার টাকা দিতে না পারায় ভাগ্যে জোটে নি বয়স্কভাতা!




ফরিদপুর প্রতিনিধিঃ  ৫ হাজার টাকা দিতে না পারায় ভাগ্যে জোটে নি বয়স্কভাতা! সংসারে স্বামী ও এক ছেলে থাকলেও অভাবের সংসারে ছেলে আলাদা সংসার পেতেছে। স্বামী বয়সের ভারে এখন আর কাজ করতে পারে না। তাই বাধ্য হয়েই ভিক্ষা বৃত্তি বেছে নিয়েছেন। ভদ্র মহিলার বাড়ি চরযশোরদী ইউনিয়নের কোরবালী এলাকায়। দেখে খুব খারাপ লাগলো। তাই কৌতুহল থেকে কিছু জিজ্ঞাসা থেকেই জানতে পারলাম কিছু তথ্য,দেখি আগামিকাল যদি একটা বয়স্ক ভাতা করে দিতে পারিনী।

নওগাঁর আত্রাই নদীর পানি সামান্য কমলেও বেড়েই চলেছে মানুষের দূর্ভোগ

 নওগাঁর আত্রাই নদীর পানি সামান্য কমলেও বেড়েই চলেছে মানুষের দূর্ভোগ


মোঃ ফিরোজ হোসাইন  রাজশাহী ব্যুরোঃউজানের প্রবল পানির চাপের কারনে আত্রাই নদীতে প্রচুর পানির চাপ হওয়ার ফলে নওগাঁর  মান্দা থেকে বান্দাইখাড়া হয়ে আত্রাই পর্যন্ত দূর্বল রাস্তা হওয়ার ফলে নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে যাওয়ার ফলে বিভিন্ন যায়গায় রাস্তা ভেঙে প্রবল বেগে নদীর পানি মান্দা থেকে বিষ্মপুর ইউনিয়ন হাটকুলাপাড়া ইউনিয়ন কালিকাপুর ইউনিয়ন সহ বিভিন্ন ইউনিয়নের সমস্ত গ্রাম পানি বন্দি হয়েছে এবং বহ মাটির বাড়ি ও আধা পাকা বাড়ি ভেঙে পরে গেছে। যা এক করুন পরিস্থিতি তৈরি হয়েছে আত্রাই নদীর পানি সামান্ন কমলেও বেড়েই চলেছে মানুষের দূর্ভোগ। আমি বিভিন্ন যায়গায় ঘুরে  দেখলাম মানুষ ও পশুর বহু খতি হয়েছে যা বলার অপেক্ষা রাখেনা।

আত্রাই উপজলোর ৮নং হাটকালুপাড়া ইউনিয়নে সব কয়টি গ্রামের মাছের পুকুর, ফসলি জমি বন্যার পানতিে ভেসে গেছে বন্যার পানিতে বাড়ি ঘর ডুবে গেছে মাটির বাড়ি পানিতে ভেঙে যাচ্ছে অসহায় মানুষ অন্যের আশ্রয়ে কোন মতে জীবন  রক্ষার চেষ্টা করছে তারা নিজে খেতে পাচ্ছে না, তার উপর তাদের গরু ছাগলের খাবার যোগার করা কঠিন। মাননীয় আত্রাই উপজেলা প্রশাসন এবং নওগাঁ জেলা প্রশাসনের কাছে হাটকালুপাড়া ইউনিয়নে এই অসহায় বানভাসি মানুষদের জন্য দ্রুত ত্রান/ সাহায্যরে ব্যবস্হা করার জন্য বিনিত অনুরোধ জানিয়েছেন এ্যাডঃ জনাব মোঃ সাজেদুর রহমান (বুলু) । মানুষ এখন পানি বন্দী, দয়া করে সাহায্য করুন।

এই মর্মে বিব্রিতি প্রদান করেছেন, চেয়ারম্যন ৮নং হাটকালুপাড়া ইউপি জনাব মোঃ আঃ শুকুর সরদার  সরকারি ত্রানের জন্য ক্ষতিগ্রস্থ পরবিবারের তালিকা  ইউ,পি র্কতৃক জরুরী ভাবে লিস্ট তৈরি করা হচ্ছ।এমতবস্তায় মানুষের মহাবিপদে অত্র ইউ,পিতে অবস্থিত সকল এন,জিওর কিস্তি আদায়ে স্থগিত করার জন্য মাননীয় জেলা প্রশাসক মহোদয় এবং সংশ্লিষ্ট এন,জিও র্কতৃপক্ষকে বিশেষ ভাবে অনুরোধ করছি এবং বেসরকারি সংস্থাগুলোকে ত্রান ততপরতা বৃদ্ধি করার জন্য বিশেষেভাবে অনুরোধ করেছেন।

মাধবপুরে বাসের ধাক্কায় এনজিও কর্মী নিহত

 মাধবপুরে বাসের ধাক্কায় এনজিও কর্মী নিহত



লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুরে দ্রুতগতিতে  যাওয়া একটি বাসের ধাক্কায়  আবদাল মিয়া (৪০) নামে  এনজিও ( আশার ) এক মাঠ কর্মী নিহত হয়েছেন। শনিবার ( ৩- অক্টোবর)  দুপুর ১২টার দিকে ঢাকা  সিলেট মহাসড়কের উপজেলার রতনপুর  নামক স্হানে  এ দূঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়, এনজিও  আশার নয়াপাড়া ব্রাঞ্চের   মাঠ কর্মী  আবদাল  ছাতিয়াইন এলাকার ফিন্ড শেষে অফিসে ফেরার পথে  রাস্তার পাশে  মোটর সাইলে বসে এক পরিচিত ব্যক্তির সাথে কথা বলছিলেন। হঠাৎ ঢাকা থেকে ছেড়ে আসা  হবিগঞ্জ গামী একটি বাস দ্রুতগতিতে  যাওয়ার সময়  আবদাল কে ধাক্কা দেয়। এতে ঘটনাস্হলে তার মৃত্যু হয়। ও মোটর সাইকেল ধুমড়ে মোচড়ে যায়। 


নিহত আবদাল মিয়া হবিগঞ্জ জেলার চুনারুঘাট  উপজেলার গাজীপুর ইউনিয়নের জারুলিয়া গ্রামের রজব আলীর ছেলে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি তৌফিকুল  ইসলাম ঘটনার সতত্যা নিশ্চিত করে জানান খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে  গিয়ে লাশ উদ্বার করেছে।

ধর্ষণ, নারী নির্যাতন ও হত্যার প্রতিবাদে দিনাজপুরে শিক্ষার্থীদের মানববন্ধন

 ধর্ষণ,  নারী নির্যাতন ও হত্যার প্রতিবাদে দিনাজপুরে শিক্ষার্থীদের মানববন্ধন

মামুনুর রশিদ, দিনাজপুর প্রতিনিধি ঃ সাম্প্রতিক সময়ে সারা দেশে ঘটে যাওয়া ধর্ষন, হত্যা ও নারী নির্যাতনের প্রতিবাদসহ দ্রুত বিচার কার্যকর করার প্রতিবাদে দিনাজপুরে শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

আজ শনিবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধনে জেলার বিভিন্ন স্কুর কলেজের শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন। এ সময়ে তারা বলেন, প্রতিনিয়ত নারীর প্রতি সহিংসতা, ধর্ষন ও হত্যার ঘটনা বেড়েই চলেছে। তাই এইসব বন্ধের জন্য ধর্ষকদের কঠোর থেকে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। পাশাপাশি সাভারে নীলা রায় হত্যা, খাগড়াছড়িতে প্রতিবন্ধী আদিবাসী কিশোরীকে ধর্ষন ও সিলেটের গণধর্ষনের প্রতিবাদসহ দ্রুত বিচারের দাবী জানান মানববন্ধনকারীরা। মানববন্ধনের উপস্থিত ছিলেন ফেরদৌস, সিয়াম, সোহেল, ফাহিম, লাবু, মিমসহ স্থানীয় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

১৫০ কিমি পথ পরিভ্রমণ করলেন জবির পাঁচ রোভার

 ১৫০ কিমি পথ পরিভ্রমণ করলেন জবির পাঁচ রোভার


জবি প্রতিনিধিঃবাংলাদেশের সর্ববৃহৎ ও সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনকারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের পাঁচ রোভার সদস্য ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণ সম্পন্ন করেছেন।


পরিভ্রমণকারী রোভার সদস্যরা হলেন- রোভার মো. ইমতিয়াজ মাহমুদ (দল নেতা), রোভার মোল্লা মামুন হাসান, রোভার আলমগীর হোসেন, রোভার আনোয়ার হোসেন ও রোভার নাজমুল হাসান মুন্না (সহকারী দলনতো)।


পরিভ্রমণ শেষে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার জনাব মো. নাজমুস সাকিবের সাথে সৌজন্য সাক্ষাৎ করে পরিভ্রমণ সম্পন্ন করেন। গত ২৭ সেপ্টেম্বর শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এই পরিভ্রমণের উদ্বোধন করেন।


জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটস গ্রুপ সূত্রে জানা যায়, রোভার স্কাউটস এর সর্বোচ্চ সম্মান ‘প্রেসিডেন্ট’স রোভার স্কাউট এ্যাওর্য়াড’ প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জন করার জন্য তারা এই পরিভ্রমণ সম্পন্ন করে। এই সময় সমাজ সচেতনতামূলক পাঁচটি শ্লোগান - “স্বাস্থ্য বিধি মেনে চলুন, কোভিড-১৯ মুক্ত থাকুন”; “মুজিববর্ষের আহবান, বেশি বেশি গাছ লাগান”; “স্বেচ্ছায় করবো রক্তদান, আমার রক্তে বাঁচবে প্রাণ”; “করবো মোরা ধূমপান-মাদক বর্জন, গড়বো মোরা সুখের জীবন”; “Scouts for creating a better world” তারা বহন করে।


পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করে এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।


দলের সদস্যরা পাচঁ দিনের পরিভ্রমণে নানা অভিজ্ঞতার কথা বর্ণনা করে বলেন, আমাদের এ যাত্রার শুরু থেকেই বিনোদন আর অভিজ্ঞতা অর্জনের মধ্য দিয়ে অতিবাহিত হয়েছে।

নওগাঁর রাণীনগরে বন্যার্ত অসহায় দের মাঝে ত্রাণ বিতরণ

নওগাঁর রাণীনগরে বন্যার্ত অসহায় দের মাঝে ত্রাণ বিতরণ


 


মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরো:নওগাঁর রাণীনগর উপজেলায় বন্যার্ত অসহায় দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর তহবিল থেকে গতকাল শুক্রবার উপজেলার কাশিমপুর, গোনা ও মিরাট ইউনিয়নের বন্যার্ত অসহায় দের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এদিন কাশিমপুর ইউনিয়নের ১৫০ টি পরিবারের মাঝে ও গোনা ইউনিয়নের ৩৩৬ টি পরিবারের মাঝে এসব ত্রাণ সামগ্রী ১০ কেজি করে চাল বিতরণ দেওয়া হয়। এ ছাড়া গোনা ইউনিয়নের বন্যার্ত অসহায় দের মাঝে ৫০ প্যাকেট শুকনা খাবার ও মিরাট ইউনিয়নে ৫০ প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়। এ সময় রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো: আল মামুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মেহেদী হাসান, ইউপি চেয়ারম্যান ও মেম্বারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পিবিআই অভিযানে জান্নাতুল হত্যার রহস্য ফাঁস!

পিবিআই অভিযানে জান্নাতুল হত্যার রহস্য ফাঁস!

মাফিন হাসান,ময়মনসিংহ জেলা:জান্নাতুল মায়ের গর্ভে থাকাবস্থায় মারা যান বাবা। এই শিশুকে নিয়েই নতুন সংসার করেন মা আকলিমা। সে সংসারে উচ্ছিষ্ট হয় জান্নাতুল। মেয়েকে সহ্য করতে না পেরে গলাটিপে হত্যা করেন সৎ বাবা বাবুল মিয়া। জান্নাতের মা সেই দৃশ্য দেখে মেয়েকে বাঁচানোর চেষ্টাও করে কিন্তু ব্যর্থ হয়ে মেয়ের লাশ নিজেই রেললাইনের পাশে ফেলে চলে যান সৎ বাবা ও মা। জান্নাতুল হত্যাকাণ্ডের প্রায় ৬ মাস পর রহস্য উদঘাটন করেছে ময়মনসিংহ পিবিআই।

মা ও সৎ বাবা শুক্রবার হত্যাকান্ডে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছে আদালতে। লোমহর্ষক এ ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের গৌরীপুরে।


শুক্রবার পিবিআই ময়মনসিংহ জানায়, জন্নাতুল মায়ের পেটে থাকতেই প্রায় তিন বছর আগে বাবা আতিকুল ইসলাম (৪০) মারা যান। জান্নাতুল জন্মের কিছুদিন পরেই মা আকলিমা খাতুন (৩৫) আবারো বিয়ে করেন গৌরীপুরের কোনাবাড়ির বাবুল মিয়ার সাথে। বাবুলের তৃতীয় স্ত্রী আকলিমা। আকলিমা ও বাবুল দু’জনই শ্রমিক হিসেবে কখনও গাজীপুর, কখনও নারায়নগঞ্জে কাজ করেন। এদিকে আকলিমাকে বিয়ে করলেও তার শিশু কন্যাকে সহ্য করতে পারতেন না বাবুল। অবুঝ ছোট্ট জান্নাতুলকে মারধর করতেন তিনি। করোনার প্রাদুর্ভাবে বাইরে কাজ না থাকায় বাবুল মিয়া স্ত্রীকে নিয়ে নিজ গ্রামে ফিরে আসেন।


গত ১৮ মার্চ সকালে বাজার থেকে বাড়িতে ফিরে সৎ বাবা বাবুল শিশু কন্যা জান্নাতুলকে বারান্দায় একা পান। শিশুটিকে বরান্দায় বসিয়ে রেখে বাড়ির পেছনে লাকড়ি আনতে যান। শিশুটি কান্নাকাটি করতে থাকায় চরথাপ্পর দিয়ে এক পর্যায়ে গলাটিপে ধরেন। মেয়ের কান্না না শুনে মা আকলিমা দৌঁড়ে বাড়িতে এসে দেখেন তার মেয়ে ছটফট করছে। ওই সময় শিশুটিকে বারান্দা থেকে উঠানে ফেলে দেন বাবুল। জান্নাতের প্রাণ ফেরাতে মা অনেক চেষ্টা করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে পুলিশি ঝামেলা এড়াতে এবং গ্রামে ফিরলে খুনের রহস্য ফাঁস হয়ে যেতে পারে এই ভেবে লাশ গুম করার পরিকল্পনা শুরু করেন মা ও সৎ বাবা। বাড়িওয়ালাপাড়া এলাকায় বাবুলের এক বোনের বাড়িতে শিশুটির লাশ নিয়ে যায় তারা। পরে সেখান থেকে গৌরীপুর রেলওয়ে জংশনের ২ নম্বর গেটের কাছে নিয়ে রাতে লাশ রেললাইনের পাশে ফেলে চলে যান গাজীপুরের টঙ্গীতে।


পিবিআই আরো জানায়, রেললাইনের পাশে কাপড় মোড়ানো লাশ পেয়ে গৌরীপুর পুলিশ উদ্ধার করে ১৯ মার্চ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। ময়নাতদন্তে শিশুটিকে হত্যার আলামত পায়। এ ঘটনায় গৌরীপুর থানার এসআই উজ্জ্বল মিয়া বাদি হয়ে ১৭ আগস্ট গৌরীপুর হত্যা মামলা করেন। থানা পুলিশ দেড়মাস তদন্তের পর পুলিশ ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্তভার গ্রহণ করে। পিবিআই প্রযুক্তির সহায়তায় হত্যাকান্ডের প্রধান আসামি বাবুল মিয়া ও শিশুটির মা আকলিমা খাতুনকে বৃহস্পতিবার টঙ্গী থেকে গ্রেফতার করে ।

গ্রেফতারকৃতরা সিবিআইয়ের জিজ্ঞাসাবাদে হত্যার লোমহর্ষক বর্ণনা দেয় বলে পুলিশ জানায় । শুক্রবার তাদেরকে আদালতে পাঠানো হলে স্বীকারোক্তমূলক জবানবন্দি দেয়।


মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ পরিদর্শক আবুল কাশেম জানান, শিশুটিকে সহ্য করতে পারতেন না সৎ বাবা। সে কারণেই হত্যা করেন। আর লাশটি গুম করতে সহায়তা করেন শিশুটিরই মা। ঘটনার প্রায় ৬ মাস পর রহস্য উদ্ঘাটন ও আসামিদের গ্রেপ্তার করা হয়েছে।

দিনরাত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন যুবলীগ নেতা ওয়াহেদ চৌধুরী

দিনরাত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন যুবলীগ নেতা  ওয়াহেদ চৌধুরী


বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টারঃ নেতৃত্ব নিয়ে উক্তি করে গেছেন প্রায় সব বড় নেতা। সঠিক নেতৃত্বের প্রভাবে একটি পরিবার, প্রতিষ্ঠান, দেশ – এমনকি বিশ্বও বদলে যেতে পারে।একজন যোগ্য নেতা ও তাঁর নেতৃত্বের হাত ধরে একটি নতুন সভ্যতার জন্ম হতে পারে, শুরু হতে পারে নতুন যুগ।একজন মানুষের মাঝে যদি সঠিক নেতৃত্বের গুণাবলী থাকে – তবে একদল অযোগ্য লোককেও তিনি অনেক বড় অর্জনের দিকে নিয়ে যেতে পারেন। নেতৃত্বের উক্তি দুর্বলের বুকে সাহস যোগায়, অবিশ্বাসীর মনে বিশ্বাসের জন্ম দেয়। মানুষ একা কিছু করতে পারে না। একজন মানুষের স্বপ্ন যত বড় – তার দলও তত বড় হতে হয়। একজন সত্যিকার নেতা তাঁর নিজের স্বপ্ন ছড়িয়ে দিতে পারেন বহু মানুষের মাঝে। নেতাকে অনুসরন করে তারা নিজের শ্রম, ঘাম – এমনকি রক্ত দিতেও দ্বিধা করে না।


আপনি জীবনের যে ক্ষেত্রেই বড় হতে চান না কেন – নেতৃত্বের গুণাবলী আপনার মাঝে থাকা আবশ্যক।

নেতৃত্ব কোনও টাইটেল বা পদ নয়, নেতৃত্ব হল একজন মানুষের অন্যদের প্রভাবিত ও অনুপ্রাণিত করার ক্ষমতা।বলতেছি  এমন একজন লোকের কথা  যিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশন  ৪১ নম্বর  ওয়ার্ড সাবেক কাউন্সিলর সালেহ আহমদ চৌধুরী সুযোগ্য সন্তান  পতেঙ্গা থানা যুবলীগ নেতা  ওয়াহেদ চৌধুরী

কিংডম সৌদি আরবের রিয়েল এস্টেট সেক্টরে ভ্যাট ১৫% থেকে কমে ৫% করা হলো !

 কিংডম সৌদি আরবের রিয়েল এস্টেট সেক্টরে ভ্যাট ১৫% থেকে কমে ৫% করা হলো !




বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টারঃসৌদি আরবের পবিত্র মসজিদদ্বয় এর অভিভাবক কিং সালমান আজ শুক্রবারে সৌদি আরবের রিয়েল এস্টেট সেক্টরের ব্যাপারে একটি নির্দেশনা জারি করেন। এই নির্দেশনায় বলা হয় রিয়েল এস্টেট সেক্টরে যেকোন কেনাবেচায় ১৫ শতাংশ ভ্যাট এর বদলে এখন থেকে ৫ শতাংশ ভ্যাট নেয়া হবে।


কিং সালমান এর দেয়া এই নির্দেশনা নিয়ে সৌদি আরবের অর্থমন্ত্রী মোহাম্মাদ আল-জাদান এক টুইটে বলেন, “আমাদের রাষ্ট্রপ্রধান সকল নাগরিক এর ব্যাপারে চিন্তা করেন, এবং সকলের উপরে আসা বোঝা লাঘব করার চেষ্টা করেন। এই নির্দেশনা সকলকে নিজেদের বাড়ি কেনার ব্যাপারে সাহায্য করবে, এবং রেসিডেনশিয়াল এবং কমার্শিয়াল রিয়েল এস্টেট বেচাকেনার ফলে রাষ্ট্রের অর্থনীতি লাভবান হবে।


আল-জাদান আরো জানান,  যেসকল সৌদি নাগরিক নিজের বাড়ি কিনতে চান, তাদেরকে সাহায্য করার জন্যই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।


এছাড়াও এই নির্দেশনায় আরো বলা আছে, যেসকল নাগরিক নিজেদের প্রথম বাড়ি কিনবেন, তাদের রিয়েল এস্টেট এর কেনার সময় ১০ লাখ সৌদি রিয়াল পর্যন্ত ট্রানজেকশন ট্যাক্স সৌদি সরকার বহন করবে।


সৌদি আরবের হাউজিং মিনিস্টার এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে বলেন, এই সিদ্ধান্তের ফলে ২০৩০ সালের মধ্যে সৌদি নাগরিকদের মধ্যে ৭০ শতাংশই নিজেদের বাড়ির মালিক হবেন।

মুরাদনগরে মসজিদ থেকে বিষধর সাপ ও ডিম উদ্ধার

মুরাদনগরে মসজিদ থেকে বিষধর সাপ ও ডিম উদ্ধার




আলমগীর হোসাইন, বাংগরা বাজার থানা প্রতিনিধিঃকুমিল্লার মুরাদনগর উপজেলার বাখরনগর পূর্ব পাড়া আনছর আলী হাজ্বী বাড়ি একটি অস্থায়ী মসজিদ হতে প্রায় চার হাত লম্বা বিষধর সাপ ও ডিম উদ্ধার করেছেন এক সাপুড়ে।


আজ শুক্রবার বিকালে হাজ্বী আনছর আলী মোল্লাবাড়ির মসজিদ থেকে ডিম সহ এই সাপটি উদ্ধার করা হয়। সাপ ধরা দেখতে শতাধিক মানুষ জড়ো হয়। 


স্থানীয়রা জানান, গত কিছুদিন পূর্বে  নামাজ পড়তে মুসলীরা মসজিদে প্রবেশ করলে মসজিদের ভেতরে সাপটি লম্বা হয়ে পরে থাকতে দেখা যায় । মানুষের টের পেয়ে সাপটি গর্তে ডুকে যায়। মুসল্লিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছিল । 


বিষয়টি মসজিদ কর্তৃপক্ষকে অবহিত করলে তারা মাধবপুরের হানিফ নামে সাপুড়ের শরণাপন্ন হয়। 


আজ দুপুর ২টা থেকে সাপ ধরার অভিযান শুরু করেন। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় সাপটি ধরেন।


এই এলাকার দুলাল মিয়া বলেন, মুসলীরা কিছুদিন ধরে মসজিদে সাপ দেখতে পায়। এরপর থেকে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মুসলীরা নামাজ পরে ভয়ে ভয়ে। 


এ অবস্থায় এক সাপুড়ের সঙ্গে কথা বলে তাকে নিয়ে আসা হয়।সাপুড়ে হানিফ জানান, উদ্ধার হওয়া সাপটি কালি ফানুস।

পটিয়ায় বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শনে মেয়র হারুন- কাউন্সিলর খালেক

 পটিয়ায় বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শনে মেয়র হারুন- কাউন্সিলর খালেক

আরিফুল ইসলাম পটিয়াঃ পটিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন পরিদর্শন করেছেন পটিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ। এসময় উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল খালেক। সুএে জানাযায় ৪ অক্টোবর রবিবার থেকে পটিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে ১০ টি বিভিন্ন উন্নয়নমুলক কাজ শুরু হবে। তার মধ্যে রয়েছে         ১। আল্লাই মরহুম আছর  জমান  কবরস্থনের রিটার্নিং ওয়াল। ২। ওখাড়া গুনার বাপের বাড়ির সি সি রোড ও  রিটার্নিং ওয়াল। ৩। ওখাড়া  মরহুম জাফর আহমদ বাড়ির রাস্তা সি সি ঢালায়।  ৪। ওখাড়া হযরত নূর উদ্দীন শাহ মাজার পাশে রিটার্নিং ওয়াল। ৫। আল্লাই ওসমান গণি বাড়ির পাশে ২ টি সি সি ঢালায় রোড। ৬। ওখাড়া আজিজ মাঝির বাড়ি পাশে রিটার্নিং ওয়াল ব্যারিক ছলিন রাস্তা। ৭। আল্লাই ছিদ্দিকী সওদাগর বাড়ি পাশে সি সি ঢালায় রোড। ৮। আল্লাই সাবেক কাউন্সিলর শফিউল মান্নান ভুলু বাড়ির সামনে পুকুরের রিটার্নিং ওয়াল। ৯। ওখাড়া নাইখাইন রোডে  ব্রীজ সংস্কার।১০। ওখাড়া উত্তর পাড়া  মরহুম তপজল আহমদ   বাড়ির রাস্তা সি সি ঢালায় এর কাজ। পটিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবদুল খালেক জানান, আমার নির্বাচনী ওয়াদা পুর্ন করেছি আশা করি ভালো মন্দ বিচার জনগণ করবে, আমার জানাতে আমার উপর অর্পি দায়িত্ব পালনে মেয়র সহ আমি সচেষ্ট ছিলাম। আগামীতে জনগণের ভোটে নির্বাচিত হলে পটিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ড কে দক্ষিণ চট্টগ্রামে উন্নয়নের শ্রেষ্ট ওয়ার্ড তথা মডেল ওয়ার্ড গডে তুলবো ইনশাআল্লাহ।