সিরাজগঞ্জে ভিটামিন 'এ 'প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করলেন-এমপি মুন্না

 সিরাজগঞ্জে ভিটামিন 'এ 'প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করলেন-এমপি মুন্না

মাসুদ রানা,সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ সিরাজগঞ্জ-২ সদর ও  কামারখন্দ  আসনের  জাতীয়  সংসদ  সদস্য  ও জেলা আওয়ামী  ভারপ্রাপ্ত  সাধারণ  সম্পাদক  আলহাজ্ব 

অধ্যাপক  ডাঃ  হাবিবে মিল্লাত মুন্না বলেছেন,জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনটি প্রথম শুরু করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তখন দেশে রাতকানা রোগের হার ছিল ৪.১ শতাংশ। এরপর বঙ্গবন্ধু এই রোগ নির্মূলে নানা উদ্যোগ গ্রহণ করেন। বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবার ক্ষমতায় এসেই রাতকানা রোগ নির্মূলে নানা উদ্যোগ বাস্তবায়ন শুরু করেন। এখন দেশে রাতকানা রোগের হার ১ শতাংশেরও নিচে নেমে গেছে। একটি পরিবারেও যেন অন্ধ কোন শিশু না থাকে সে লক্ষ্যেই সরকার কাজ করে যাচ্ছে। আমাদের উদ্যোগগুলো সফল হলে নিকট ভবিষ্যতেই দেশে আর কোন রাতকানা রোগী থাকবে না।ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে 

গতকাল রবিবার  সকাল ১০  জেলা সিভিল সার্জন অফিসের আয়োজনে সপ্তাহ ব্যাপি

ভিটামিন এ প্লাস   ক্যাম্পেইনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান  অতিথির বক্তব্যে   তিনি  একথা  বলেন ।এসময়  উদ্বোধনী অনুষ্ঠানে জেলা সিভিল  সার্জন  ডাঃ মোঃ জাহিদুল ইসলাম  এর সভাপতিত্বে    বিশেষ অতিথির বক্তব্য  রাখেন , পুলিশ  সুপার  হাসিবুল  আলম  বিপিএম, পৌর প্যানেল-১ মেয়র  এবং  প্রেসক্লাবে  সভাপতি  হেলাল উদ্দিন  প্রমূখ।প্রসঙ্গতঃ সপ্তাহ ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন ৪ অক্টোবর শুরু  হয়ে আগামী  ১৭ অক্টোবর  পর্যন্ত   জেলার  

 ৬ -১১ মাস বয়সী শিশুকে নীল রঙের   ৫২ হাজার ২ শত ৯৫ জন শিশুকে এবং  ১২ -৫৯ মাস বয়সী  শিশুকে লাল রঙের   ৪ লক্ষ  ২৮ হাজার  ৯ শত ৫৭ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানান সিভিল সার্জন।

এসময় জেলা তথ্য  ও  গবেষণা  বিষয়ক আনোয়ার  হোসেন  ফারুক ,মেডিকেল অফিসার ডাঃ সৌমিত্র বসাক, ডাঃ জাহিদুল ইসলাম  হিরা সহ স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

সিরাজগঞ্জে রেড ক্রিসেন্টে সোসাইটির উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণে -এমপি মুন্না

 সিরাজগঞ্জে রেড ক্রিসেন্টে সোসাইটির  উদ্যোগে   বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণে -এমপি মুন্না


 


মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিটের উদ্যোগে এবং আইএফআরসি এর সহযোগিতায় বন্যায়ক্ষতিগ্রস্ত  পরিবারের মাঝে  নগদ অর্থ ও সবজি বীজ বিতরণ করা হয়েছে।গতকাল রবিবার 

সকাল সাড়ে ১০টায় সিরাজগঞ্জ শহীদ এম  মুনসুর আলী অডিটোরিয়াম প্রাঙ্গণে প্রধান  অতিথি  হিসেবে  উপস্থিত  থেকে এ ত্রাণ বিতরণে করেন,  সিরাজগঞ্জ  সদর  ও  কামারখন্দ  আসনের  জাতীয়  সংসদ  সদস্য  অধ্যাপক  ডাঃ  হাবিবে মিল্লাত  মুন্না । বিতরণে অনুষ্ঠানে  সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আলহাজ্ব  আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ  অতিথি  বক্তব্য  রাখেন , জেলা প্রশাসক  ড.ফারুক  আহাম্মদ, রেড ক্রিসেন্ট সোসাইটির সহসভাপতি মোস্তফা কামাল খান, বীরমুক্তিযোদ্ধা  আলহাজ্ব  কেএম হোসেন আলী হাসান প্রমূখ। এসময় 

প্রধান  অতিথির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এবং দেশের উন্নয়ন ধারা অব্যাহত রেখে মানুষের জীবন যাত্রার মান উন্নয়ন করছেন। তিনি আরও বলেন, ‘শিক্ষা, স্বাস্থ্যসেবা ও চিকিৎসা ব্যবস্থা সুনিশ্চিত করার লক্ষ্য কাজ করে যাচ্ছে সরকার। সেভাবে দেশকে আমরা এগিয়ে নিয়ে যেতে চাই। এ ব্যাপারে সকলের সহযোগিতা চাই।’

তিনি আরও বলেন, ‘সিরাজগঞ্জ জেলার রেড ক্রিসেন্ট সোসাইটির নিরলস প্রচেষ্টায় বিভিন্ন উন্নয়মূলক কাজ দিন দিন করে যাচ্ছে এবং সোসাইটি ভলান্টিয়ার টিম সুন্দরভাবে কাজ করার জন্য তাদের সাধুবাদ জানাই।’

এ সময় গাজী ইসহাক  আলী, তথ্য  ও  গবেষণা  বিষয়ক সম্পাদক  আনোয়ার  হোসেন  ফারুক , এনডিআরটি তানজিম এবং  আল আমীন,  সহকারী পরিচালক রবিউল আলম সহ সোসাইটি ভলান্টিয়ার টিমের সদস্যরা উপস্থিত

ছিলেন।আলোচনা  সভা শেষে    কাওয়াকোলা ইউনিয়ন ও পৌর সভার ৫ শত গরীব,অসহায় নারী-পুরুষের মধ্যে নগদ ৪ হাজার  ৫শত টাকা এবং ঢেঁড়স ১০ গ্রাম , করলা ১০ পিস, লাউ ১০ পিস, শসা ২০ পিস,মিষ্টি  কুমড়া ১০ পিস, বরবটি ২৫ গ্রাম , লাল শাক ২৫ গ্রাম , পুইঁ শাক ২৫ গ্রাম সবজি’র বীজ বিতরণ  করেন এমপি মুন্না।

কর্ণফুলীতে গার্মেন্টস কারখানায় আগুন!

কর্ণফুলীতে গার্মেন্টস কারখানায়  আগুন!

মোঃ আরিফুল ইসলাম,চট্টগ্রাম,প্রতিনিধিঃচট্টগ্রামের কর্ণফুলীতে একটি কারখানার পলিথিন সেকশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ রবিবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার সৈন্যারটেক এলাকায় অবস্থিত ওই কারখানায় এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নেভানোর কাজে লেগে গেলেও রাত সাড়ে ৯টা পর্যন্ত তা নিয়ন্ত্রণে আসেনি।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় গোল্ডেন সন লিমিটেড এক্সপোর্ট নামের কারখানাটির ৫ম তলায় পলিথিন সেকশনে আগুন লাগে। পরে আগুন একে একে আশপাশের সেকশনে ছড়িয়ে পড়ে। আধা ঘণ্টার মধ্যে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট আগুন নেভানোর জন্য ঘটনাস্থলে এসে পৌঁছায়। রাত সাড়ে ৯টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

এ ব্যাপারে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, আগুন লাগার খবরে আমরা ঘটনাস্থলে যাই। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট কাজ করছে।

ব্রাহ্মণবাড়িয়া ডিজিটাল মামলায় জামিন পেয়েছে সাংবাদিক লিটন হোসাইন জিহাদ ও আর জে শাখাওয়াত।

ব্রাহ্মণবাড়িয়া ডিজিটাল মামলায় জামিন পেয়েছে সাংবাদিক লিটন হোসাইন জিহাদ ও আর জে শাখাওয়াত।




এস.এম অলিউল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়ায় ডিজিটাল নিরপত্তা আইনে আইপি চ্যানেল পথিকটিভির ব্যবস্থাপনা পরিচালক ও বার্তা প্রধান লিটন হোসাইন জিহাদ ও তার ছোট ভাই আর জে শাখাওয়াত এর বিরুদ্ধে দিপক চৌধুরী বাপ্পির ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার জামিন দিয়েছে উচ্চ আদালত।

৪ অক্টোবর রবিবার বিচারপতি এম এনায়েতুর রাহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমান এ আদেশ দেন।

উল্লেখ্য গত ১৫ জুন পথিকটিভিতে কর্মরত ক্রিয়েটরদের নিয়ে সাংবাদিকতার একটি প্রশিক্ষনের আয়োজন করে  আইপি চ্যানেল পথিকটিভি। উক্ত অনুষ্ঠানে সাংবাদিকতার প্রাথমিক দিক নিয়ে আলোচনা করেন বিটিভির জেলা প্রতিনিধি মোহাম্মদ আরজু,প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমিন শাহিন,প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো: রিয়াজ উদ্দিন জামি সহ গাজি টিভি ও যমুনা টিভির প্রতিনিধি

উক্ত প্রশিক্ষনকে কেন্দ্র করে কতিপয় ব্যক্তি কবি লিটন হোসাইন জিহাদকে ও পথিকটিভির প্রশিক্ষনে উপস্থিত সাংবাদিকদের বিরুদ্ধে মানহানিকর পোষ্ট দেয় ফেসবুকে।ইর্ষান্বিত হয়ে একটি চক্র লিটন হোসাইন জিহাদের নামে ফেইক আইডি খুলে বিভ্রান্তিরকর পোষ্ট প্রদান করে।

যদি এসব ফেইক আইডির বিভ্রান্তিমূলক পোষ্টের কারনে গত ২০ জুন লিটন হোসাইন জিহাদ সন্দেহ জনক একজনের নাম উল্লেখ করে কয়েকজনের বিরুদ্ধে একটি অভিযোগ পত্র ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় দায়ের করা হয়।

ফেসবুকের ফেইক পোষ্টকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার প্রেসক্লাবের সদস্য সচিব দিপক চৌধুরী বাপ্পি মিথ্যা এবং প্রতিহিংসা মুলক একটি মামলা প্রদান করেন কবি লিটন হোসাইন জিহাদ ও ভিডিও ক্রিয়েটর আর জে শাখাওয়াত এর বিরুদ্ধে। এমনটাই জানিয়েছেন পথিকটিভির সাথে জড়িত কয়েকজন গণমাধ্যম কর্মী।


এ বিষয়ে জানতে চাওয়া হলে কবি ও সাংবাদিক লিটন হোসাইন জিহাদ বলেন,দিপক চৌধুরী বাপ্পি ও তার সহযোগীরা প্রেসক্লাবের নির্বাচনকে কেন্দ্র করে বিজয়ী হওয়ার জন্য একটি গেইম হিসেবে আমার ও আর জে শাখাওয়াত এর বিরুদ্ধে এ মিথ্যা মামলাটি দায়ের করেন। এমন কি সাংবাদিকতার নিয়মের বাহিরে আমার বিরুদ্ধে বাজে শব্দ ব্যবহার করে বিভিন্ন অনলাইনে নিউজ করে, আমাকে সামাজিক ভাবে লাঞ্ছিত করেছে যা তথ্য প্রযুক্তি আইনে মামলা করার যোগ্যতা রাখে।

মামলার পরও পথিকটিভির সাথে জড়িতে বেশ কয়েকজন কে দিপক চৌধুরী বাপ্পি মোবাইলে মামলাতে জড়ানোর হুমকি দেয় যার অডিও রেকর্ডও আমাদের হাতে আছে।

আমি প্রশাসনের কাছে আবেদন করবো মামলাটির সঠিক তদন্ত করার জন্য তাহলে আমার বিরুদ্ধে উদ্দেশ্যমুলক ভাবে সামাজিক বিশৃঙ্খলা তৈরি করার জন্য যারা পোষ্ট দিয়েছে তাদের নাটের গুরু বের হয়ে আসবে।

এ বিষয়ে কথা হয় বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের নির্বাহী সভাপতি সৌমিত্র দেব এর সাথে তিনি বলেন প্রেসক্লাবের মতো দায়িত্বশীল প্রতিষ্ঠানের নাম ব্যবহারে করে একজন অলাইন উদ্যোক্তা ও সাংবাদিকের বিরুদ্ধে কিভাবে মামলা হয় আমার বুঝে আসে না। এটা স্পষ্ঠতই প্রতিহিংসা ছাড়া কিছুই নই। আমি বিষয়ে সঠিক তদন্তের দাবি জানাচ্ছি।

রাষ্ট্রীয় মর্যাদায় চির নিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা ওলিয়ার রহমান

 রাষ্ট্রীয় মর্যাদায় চির নিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা ওলিয়ার রহমান




মো:আবু নাইম কাজী, স্টাফ রিপোর্টার:মাগুরার মহম্মদপুর উপজেলার ফুলবাড়ি গ্রাম নিবাসী বীর মুক্তিযোদ্ধা ওলিয়ার রহমান (৭০) গতকাল শনিবার রাত ১২ ঘটিকায় তার নিজ বাড়ীতে ইন্তেকাল করেন। মরহুমের জানাজা নামাজ আজ রবিবার বিকাল ৩ ঘটিকায় ফুলবাড়ি গোরস্থান সংলগ্ন মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়।


এসময় বীর মুক্তিযোদ্ধা মরহুম ওলিয়ার রহমানকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান মহম্মদপুর উপজেলা প্রশাসন।

মাগুরা জেলা পুলিশের চৌকশ দল গার্ড অফ অনার প্রদান করেন।


এসময় উপস্থিত ছিলেন মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার (অতিঃদায়িত্ব) মোঃ অাবু সুফিয়ান, উপজেলা সমাজসেবা অফিসার কাজী মোঃ জয়নুর রহমান,জেলা সাবেক ডেপুটি কমান্ডার মোঃ রিজু মিয়া, সাবেক উপজেলা ডেপুটি কমান্ডার আঃ হাই মিয়া, বাবুখালী ইউনিয়নের  সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মীর অাব্দুস সামাদ,বালিদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মফিজুর রহমান মিনহা।এছাড়াও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সকলে মরহুমের আত্মার শান্তি কামনা ও মাগফেরাত কামনা করেন।

কৃষিতে ভুমিকা রাখায় ১৭ জনকে শেখ হাসিনা সন্মাননা পদক-২০২০ প্রদান

কৃষিতে ভুমিকা রাখায় ১৭ জনকে শেখ হাসিনা সন্মাননা পদক-২০২০ প্রদান


আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃঅনাবাদি জমিতে বিষমুক্ত সবজি চাষে বিশেষ অবদান রাখায়, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট আল মাহমুদ পলাশ কে জননেত্রী শেখ হাসিনা সন্মাননা পদক-২০২০ প্রদান করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মামনীয় খাদ্য মন্ত্রী  সাধন চন্দ্র মুজমদার এমপি'র নিকট থেকে সন্মননা পদক গ্রহন করেন।


শনিবার (৩ রা অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের ভিআিপি হলরুমে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ এবং বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের যৌথ উদ্যোগে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার, ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষে "পুষ্টিসম্মত ও নিরাপদ খাদ্যের নিশ্চয়তা প্রদানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার, দেশের সকল অনাবাদি জমিতে করতে হবে ফসল চাষাবাদ" শীর্ষক আলোচনা সভা এবং দেশের বিশিষ্টজনদের "জননেত্রী শেখ হাসিনা সন্মননা পদক- ২০২০ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 


বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ ও বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, কৃষিবিদ জহির উদ্দীন মবু'র সভাপতিত্বে ও কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সস্পাদক এডভোকেট আল মাহমুদ পলাশের সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাদ্যমন্ত্রী জননেতা সাধন চন্দ্র মুজমদার এমপি।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহা-পরিচালক কৃষিবিদ হামিদুর রহমান।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য এড. মোবাশ্বের হাসান বাপ্পী, সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুল গফুর আযাদ, বঙ্গবন্ধু  পেশাজীবী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নাজমুল আহসান, বিশিষ্ট ডায়েটিশিয়ান পুষ্টিবিদ নিশাত শারমিন নিশি, আমেরিকা বাংলাদেশ ইউনির্ভাসিটির আইন বিভাগের প্রধান ডঃ জেসমিন মুন, সঙ্গীতশিল্পী এস এম সলিমুল্লাহ মুরাদ, আওয়ামী হর্কাস লীগের সভাপতি এল এইচ কে রনি, দেশীয় চিকিৎসক লীগের সভাপতি কবিরাজ আমিন উল্লাহ বাচ্চু, বঙ্গবন্ধু গ্রাম ডাক্তার পরিষদের সভাপতি আব্দুস সাত্তার। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের যুগ্নসাধারন সম্পাদক জামাল উদ্দীন বাচ্ছু ও শিখা মনি, বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের সহ-সভাপতি উপ-সহকারী কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান ও কৃষিবিদ ইরশাদ জাহান কিরন, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের আইন সম্পাদক এড. ফেরদৌসি বেগম, সাংস্কৃতিক সম্পাদক বাউল মতিন দেওয়ান, জাতীয় কমিচির সদস্য কবি ডালিয়া চৌধুরী, ঢাকা মহানগর উত্তর সভাপতি আবু জাহিদ সাদিক, ঢাকা মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, ভার্মিষ্ট কম্পোজ উদ্যোক্তা বদরুল হায়দার, বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদের প্রচার সম্পাদক সজল চাঁদ রায়, ভার্মিষ্ট কম্পোশ্ট উদ্যোক্তা ছাত্রী কুলসুম আক্তার, ধর্ম সম্পাদক মাওলানা শফিউর রহমান কাজি প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ ও বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয়, ঢাকা মহানগর উত্তর- দক্ষিণ এবং বিভিন্ন জেলা শাখার নেতৃবৃন্দ।


অনুষ্ঠানে বিভিন্ন পেশায় অবদান রাখায়, দেশের বিশিষ্ট ১৭জন ব্যক্তিকে জননেত্রী শেখ হাসিনা সম্মাননা পদক --২০২০ প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকলকে ফ্রি বীজ বিতরণ ও কেক কাটার মধ্য দিয়ে সমাপ্তি হয়।

কোভিড-১৯ থেকে ট্রাম্প, মেলানিয়ার দ্রুত সুস্থতা কামনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার

 কোভিড-১৯ থেকে ট্রাম্প, মেলানিয়ার   দ্রুত সুস্থতা কামনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার


ডেস্ক রিপোর্টঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পত্নী মেলানিয়া ট্রাম্পের কোভিড-১৯ থেকে দ্রুত আরোগ্য কামনা করেছেন।


প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী মার্কিন প্রেসিডেন্টের কাছে পাঠানো এক পত্রে কোভিড-১৯ থেকে তাদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

প্রধানমন্ত্রী পত্রে লিখেছেন, ‘আমি জেনে অত্যন্ত ব্যথিত হয়েছি যে, দুর্ভাগ্যক্রমে আপনারা কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন।’


শেখ হাসিনা আরও বলেন, আমি প্রত্যাশা করছি যে, আপনি এবং ম্যাডাম মেলানিয়া ট্রাম্প দ্রুত পুরোপুরি সুস্থ হয়ে কর্মস্থলে ফিরবেন এবং সেই সঙ্গে আগামী দিনগুলোতে করোনাভাইরাস ও এ সংক্রান্ত চ্যালেঞ্জ মোকাবেলায় বলিষ্ঠ ও দৃঢ় মনোবল দিয়ে আপনার দেশে নেতৃত্ব দেবেন।


প্রধানমন্ত্রী বলেন, ‘আপনারা এমন এক সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যখন আমরা সবাই মহামারী করোনাভাইরাসে প্রাণহানি ও সংক্রমণ থেকে রক্ষা পেতে লড়াই করে চলেছি।’


শেখ হাসিনা প্রাণঘাতি করোনাভাইরাসে প্রাণহানি থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণকে রক্ষায় সর্বাত্মক উদ্যোগ ও ব্যাপক কর্মসূচি গ্রহণ করতে ট্রাম্পের গতিশীল নেতৃত্ব ও দৃঢ় আত্ম-বিশ্বাসের গভীর প্রশংসা করেন।

চলমান এই হুমকি মোকাবিলায় বাংলাদেশের জনগণ মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণের পাশে থাকবে বলে আশ্বাস দেন প্রধানমন্ত্রী।


তিনি বলেন, ‘এই অনাকাঙ্খিত দুঃসময়ে আমার সহমর্মিতা আপনার ও আপনার পরিবারের সঙ্গে রয়েছে। আমি মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির জন্যেও প্রার্থনা করছি।

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতিদের সিজারিয়ান অপারেশন সম্পন্ন

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতিদের সিজারিয়ান অপারেশন সম্পন্ন


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ  বহুদিন পর আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতিদের সিজারিয়ান অপারেশন কাজ শুরু হয়েছে। রবিবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি সফল সিজারিয়ান অপারেশন সম্পন্ন করেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। এ ব্যাপারে জানতে চাইলে ডাঃ সুদেষ্ণা সরকার বলেন, আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর থেকে আমি স্বাস্থ্য সেবার পাশাপাশি সৌন্দর্যবর্ধন এবং পরিবেশ রক্ষার্থে বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহণ করেছি। আমার একটা পরিকল্পনা ছিল এই স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতিদের সফলভাবে সিজারিয়ান সম্পন্ন করা। আজ সকলের সহযোগিতায় সেই মহৎ পরিকল্পনাটি বাস্তবায়িত হলো। ভবিষ্যতে আল্ট্রাসনোগ্রাম সহ অন্যান্য পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি এ ব্যাপারে সকলের সহযোগিতা চান। এ সময় এ্যানেসথেসিয়া হিসাবে উপস্হিত ছিলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ জয়ন্ত সরকার। সহযোগী হিসাবে উপস্হিত ছিলেন আর এম ও ডাঃ দীপন বিশ্বাস।।

কিশোরগঞ্জে আগাম আমন ধানের নমুনা ফসল কর্তন করলেন কৃ.স অধিদপ্তরের মহাপরিচালক

 কিশোরগঞ্জে আগাম আমন ধানের নমুনা ফসল কর্তন করলেন কৃ.স অধিদপ্তরের মহাপরিচালক

মোঃ লাতিফুল আজম,কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধিঃনীলফামারীর কিশোরগঞ্জে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আগাম রোপা আমন ধান নমুনা ফসল কর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কাস্তে হাতে ধান কেটে এর শুভ উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ আবদুল মুঈদ।


আজ রবিবার বিকালে উপজেলার পুটিমারী ইউনিয়নের কৃষক দিনোবন্ধু রায়ের ময়না হাইব্রিড জাতের আগাম রোপা আমন ধান ক্ষেতে নমুনা ফসল কর্তন অনুষ্ঠান করা হয়। ফলন বাম্পার হয়েছে বলে এ কৃষক জানান। বিঘায় হয়েছে ১৪ মন ধান। কৃষক দিনোবন্ধু জানান- একটা সময় এ সময় কাজ ছিল না।

তবে আগাম জাতের ধানের কারণে কৃষি শ্রমিকরা যেমন কাজ পেয়েছে অন্যদিকে আগাম ধান কর্তন করে এ জমিগুলোতে আমরা আগাম আলু চাষ করতে পারি।কৃষি বিভাগ সুত্র জানায়- ময়না (হাইব্রিড) জাতটি আগাম। কৃষকরা আগাম আলু চাষের জন্য এ জাতটি চাষ করে। এ জাতের রোগ বালাই কম। কীটনাশক ও সার কম প্রয়োগ করলে হয়।

আগে দেখা যেত, এই সময়ে উত্তরবঙ্গে কৃষি কাজের শ্রমিকরা মাঠে ফসল না থাকায় কাজের অভাবে ঘরে বসে থাকতো কিন্তু কৃষি সম্প্রসরাণ অধিদপ্তর উদ্বুদ্ধকরণ করে চাষীদের আগাম জাতের আমন ধানের প্রতি আগ্রহ তৈরি করে। ফলে চাষীদের আগের মতো এ সময়ে কাজের অভাবে ঘরে বসে থাকতে হয় না।

আগাম আমন ধান কর্তন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক আইসিটি ও পরিকল্পনা উইং মোহাম্মদ আলী, নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ওবায়দুর রহমান মন্ডল, উপজেলা কৃষি অফিসার মোঃ হাবিবুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তুশার কান্তি রায় প্রমুখ।

উপজেলা কৃষি অধিদপ্তর সূত্র জানায়- এ বছর উপজেলায় আমন ধান রোপন করা হয়েছে ১৪ হাজার ৮ শ’ ৭৫ হেক্টর জমিতে। উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫৪ হাজার মে. টন ধান।

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ ও ধর্ম সচিব মহোদয়ের প্রয়াত ছেলের মাগফিরাত কামনায় দোয়া

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ ও ধর্ম সচিব মহোদয়ের প্রয়াত ছেলের মাগফিরাত কামনায় দোয়া




আব্দুর রাজ্জাকঃ বাদাশিকস ঢাকা জেলা কমিটি'র দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ঢাকা ০৪ অক্টোবর ২০২০ রবিবার।

দারুল আরকাম মাদ্রাসার অন্যতম রূপকার সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ও ধর্ম সচিব মহোদয়ের সদ্যপ্রয়াত ছেলের মাগফেরাত কামনা এবং ধর্ম মন্ত্রণালয়ের সচিব মহোদয় ও ইসলামিক ফাউন্ডেশনের গভর্নরবৃন্দ, ডিজি মহোদয় ও কর্মকর্তাগনের সুস্বাস্থ্য ও নেক হায়াত কামনা এবং দারুল আরকাম প্রকল্পটি দ্রুত বাস্তবায়নে তৌফিক কামনা করে মহান রাব্বুল আলামিনের দরবারে বিশেষ দোয়ার আয়োজন করেছে বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি ঢাকা জেলা কমিটি।


আজ সকাল ৯ টায় ঢাকার কমলাপুর রেল স্টেশন এর সম্মুখস্থ শেখ ফরিদ রহঃ মাজার জামে মসজিদে দোয়া মাহফিলে সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, ধর্ম মন্ত্রণালয়ের সচিব ডক্টর নুরুল ইসলাম মহোদয়ের সদ্য প্রয়াত ছেলে মরহুম নূর রাকিব আহসান অরণ্য' র মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।


এতে কেন্দ্রীয় সভাপতি মুফতী জয়নুল আবেদীন, মহাসচিব মাওলানা জাকির হোসেন গোপালগন্জী, সিনিয়র সহ সভাপতি মুফতি নাজমুল হুদা, অর্থ সম্পাদক মুফতি মুনিরুজ্জামান গোপালগঞ্জী, ঢাকার সাধারণ সম্পাদক মুফতি আবুল খায়ের নোমানী, অর্থ সম্পাদক মুফতি তৌহিদুল ইসলাম গোপালগঞ্জী, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওসমান গনি, প্রচার সম্পাদক মাওলানা লুৎফর রহমান, সহ প্রচার সম্পাদক মাওলানা আসাদুজ্জামান, মাওলানা সোহাইল আহমদ সহ ঢাকার নেতৃবৃন্দ এবং শিক্ষকগণ উপস্থিত ছিলেন।


মোনাজাত পূর্ব সমাবেশে আলোচনায় বক্তাগণ দারুল আরকাম মাদ্রাসা প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন ও জানুয়ারি ২০২০ হতে বকেয়া বেতন-ভাতার ব্যবস্থা করে ২০২০টি শিক্ষক পরিবারকে কঠিন দূরবস্থা থেকে মুক্ত করার জন্য দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিনীত অনুরোধ জানান।


দারুল আরকাম মাদ্রাসা প্রকল্পটি বাস্তবায়নে যাঁরা নিরলসভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন, সেসকল সদয় গভর্নরবৃন্দ, ডিজি মহোদয় ও কর্মকর্তাগনের সুস্বাস্থ্য ও নেক হায়াত কামনা এবং দ্রুত প্রকল্পটি বাস্তবায়ন করতে কর্তৃপক্ষের জন্য মহান আল্লাহ তা'আলার পক্ষ থেকে তৌফিক কামনা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আরবী সাহিত্যিক মুফতী শরীফ মুহাম্মদ নাজমুল হুদা

হবিগঞ্জে মা-মেয়েকে ধর্ষণ, দুই ধর্ষক গ্রেফতার!

 হবিগঞ্জে মা-মেয়েকে ধর্ষণ, দুই ধর্ষক গ্রেফতার!



লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় মা ও মেয়েকে দলবেঁধে ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে এ ঘটনায় দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (৪ অক্টোবর) বিকেলে এ দুই জনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- উপজেলার গরম ছড়ি এলাকার শফিক মিয়ার ছেলে শাকীল আহমেদ (২২) ও একই এলাকার রেজাক মিয়ার ছেলে হারুন মিয়া (২৫) চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চম্পক ধাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন

নির্যাতনের শিকার নারীর বয়স ৪৫ এবং 


তার মেয়ের বয়স ২৫ বছর তারা গরম ছড়ি এলাকার বাসিন্দা। শনিবার দিবাগত রাতে মেয়ে বাদি হয়ে চুনারুঘাট থানায় মামলা দায়ের করেন এতে তিন জনের নাম উল্লেখ ও অজ্ঞাত একাধিক আসামী করা হয়েছে মামলায় উল্লেখ করা হয়েছে নির্যাতনের শিকার নারীর স্বামী ও মেয়ের বাবা মৃত। শুক্রবার (৩-অক্টোবর) রাতে পূর্ব পরিচিত শাকীল ও হারুনসহ কয়েক জন যুবক তাদের বাড়িতে গিয়ে ডাকাডাকি করেন তখন ঘরে প্রবেশ করে দুই জন মিলে মেয়ে ও আরেক যুবক তার


মাকে ধর্ষণ করেন চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চম্পক ধাম জানান, ধর্ষণের অভিযোগ প্রাথমিকভাবে সত্য মনে হচ্ছে। রোববার দুপুরে মা ও মেয়েকে ডাক্তারী পরীক্ষার জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে তিনি আরো জানান, ঘটনায় জড়িত দুই যুবককে গ্রেফতার করা হয়েছে বাকী আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে, খবর পেয়ে জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ উল্ল্যা চুনারুঘাট থানায় গিয়ে এ বিষয়ে নানা নির্দেশনা দিয়েছেন।

হবিগঞ্জে বাস-জীপ সংঘর্ষে বৃদ্ধাসহ নিহত ২ আহত ৫

হবিগঞ্জে বাস-জীপ সংঘর্ষে বৃদ্ধাসহ নিহত ২ আহত ৫


.

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের বাহুবলে পাহাড়ি এলাকায় হবিগঞ্জ এক্সপ্রেসের একটি বাস ও জীপ গাড়ির মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৫ জন। দুর্ঘটনার পর ঢাকা সিলেট পুরাতন মহাসড়কে আধাঘণ্টা যান চলাচল বন্ধ থকে রোববার (৪ অক্টোবর) বেলা ২ টার দিকে উপজেলার রশিদপুর এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে

নিহতরা হলেন শ্রীমঙ্গল উপজেলার লছনা সাতগাও এলাকার সনয় কর্মকারের ছেলে জীপচালক সঞ্জীত কর্মকার (৩৮) ও রশিদপুর বাগান এলাকার চা শ্রমিক অনিলের স্ত্রী।


অঞ্জলি (৭০) স্থানীয়রা জানান শ্রীমঙ্গল থেকে হবিগঞ্জ গামী (ঢাকা মেট্রো ব ১১-০৯০২) হবিগঞ্জ এক্সপ্রেসের একটি যাত্রীবাহী বাসের সাথে শ্রীমঙ্গলগামী লেবু, পেঁপে বোঝাই একটি জীপ তেলের ভাউচার ওভারটেক করে পাহাড়ি এলাকায় যাত্রীবাহী বাসের সাথে সংঘর্ষে ঘটে এতে ঘটনাস্থলেই জীপ চালক মারা যান আহত অবস্থায় ৫ জনকে উদ্ধার করে হবিগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে চা শ্রমিক অঞ্জলিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক


খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে যান চলাচল স্বাভাবিক করে কামাইছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সেলিম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

সাতক্ষীরার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হলেন আশাশুনি থানার হাসানুজ্জামান

সাতক্ষীরার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হলেন আশাশুনি থানার হাসানুজ্জামান

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি  সাতক্ষীরা  প্রতিনিধিঃআহসান উল্লাহ বাবলু , আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হয়েছেন আশাশুনি থানার এসআই হাসানুজ্জামান (হাসান)। রোববার সকালে সাতক্ষীরা পুলিশ লাইন্স ড্রিলসেডে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় জেলা পুলিশের সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের মাসিক পারফরমেন্সের ভিত্তিতে শ্রেষ্ঠ কর্মকর্তা ও কর্মচারীদের সন্মাননা স্মারক (সার্টিফিকেট) ও আর্থিক প্রণোদনা প্রদান অনুষ্ঠানে এসআই ক্যাটাগরীতে তাকে জেলার শ্রেষ্ঠ এসআই চৌকস অফিসার হিসেবে মনোনিত করে সার্টিফিকেট ও সন্মাননা স্মারক প্রদান করা হয়। আশাশুনি থানা এলাকায় আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রন এবং মাদকদ্রব্য উদ্ধার, জঙ্গিবাদ, সন্ত্রাসী, চাঁদাবাজি, ওয়ারেন্ট তামিল, সাজাপ্রাপ্ত আসামী ও নিয়মিত মামলার আসামী গ্রেফতার অভিযানে তার বিশেষ অবদান থাকায় সেপ্টেম্বর মাসের জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় তাকে জেলার শ্রেষ্ঠ এসআই মনোনীত করেন ও সন্মাননা স্মারক (সার্টিফিকেট) এবং আর্থিক প্রণোদনা তুলে দেন, জেলা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান। এর আগে তিনি সাতক্ষীরা জেলা পুলিশের মাসিক কল্যান সভায় তিনবার শ্রেষ্ঠ এসআই মনোনীত হয়েছেন। উল্লেখ্য, এসআই হসানুজ্জামান যশোর জেলার ঝিকরগাছা উপজেলার বকুলিয়া গ্রামের আহম্মদ আলীর ছেলে। সে ২০১২ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে এসআই পদে যোগদান করেন। তিনি বিভিন্নস্থানে চাকরি শেষে সর্বশেষ ২০১৯ সালের ৪ঠা সেপ্টেম্বর আশাশুনি থানায় যোগদান করেন।

রামুতে পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা

 রামুতে পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা


আনিস নাঈমুল হকঃরামুর কাউয়ারখোপ ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডের উখিয়ার ঘোনা ঠিলা পাড়ায় অভিনব কায়দায় পাহাড় কাটার  বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা অভিযান পরিচালনা করেন।


০৪ অক্টোবর রবিবার বিকেল ৫:৩৫ মিনিটের সময় গোপন সংবাদের ভিক্তিতে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানা যায়।


উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা জানান,  কিছু অসাধু পাহাড় খেকোঁ প্রতিনিয়ত উপজেলার বিভিন্ন স্থানে পাহাড় কর্তন করে আসছে। এ নিয়ে আমরা রামু উপজেলা প্রশাসন খুবই তৎপর। আমরা  গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করি, আমাদের অবস্থান টের পেরে তারা দ্রুত স্থান ত্যাগ করে,তাদের আমরা সতর্ক করে দিয়েছি,পরবর্তীতে  আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে এটা স্পষ্টক্ষরে জানিয়ে দিয়েছি,তবে পূর্বের ন্যায় আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। 


অভিযান পরিচালনার সময় রামু থানা পুলিশ,স্থানীয় এমইউপি সদস্য,সাংবাদিকবৃন্দ,গ্রাম পুলিশ, সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


তাছাড়া রামুতে পাহাড় কাটা বন্ধ, বাল্য বিবাহ, অবৈধ বালি উত্তোলনসহ সব ধরনের অপরাধের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি ঘোষনা করেন উপজেলা প্রশাসন রামু।

মাগুরার ছেলে তরুণ পাইলট রফিকুল ইসলাম কামাল এবার মেয়র প্রার্থী

 মাগুরার ছেলে তরুণ পাইলট রফিকুল ইসলাম কামাল এবার মেয়র প্রার্থী


            


মাগুরা প্রতিনিধি॥আসন্ন পৌরসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন সাবেক বীর মুক্তিযোদ্ধা মাগুরা জেলা আওয়ালীগের সহসভাপতি, গোলাম মোওলা মোল্লার সুযোগ্য পুত্র সাবেক সদস্য কেন্দ্রীয় আওয়ামীলীগের উপকমিটি, বিমান বাহিনীর পাইলট,স্কোয়াড্রন লিডার(অব) ডেপুটি ডিরেক্টর স্পেশাল সিকিউরিটি ফোর্স এসএসএফ, মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির নিরাপত্তার দায়িত্বে অত্যান্ত দক্ষতার সাতে ৫টি বছর ছিলেন। 


আগামী পৌরসভা নির্বাচন ডিসেম্বরের শেষ দিকে ধাপে ধাপে সবগুলো পৌরসভা নির্বাচন অনুষ্ঠান তোড়জোড় শুরু করেছেন নির্বাচন কমিশনার (ইসি) । ডিসেম্বরের শেষদিকে প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে কমিশন নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। এ লক্ষ্যে নির্বাচন পরিচালনা বিধিমালা ও আচরণবিধিমালার খসড়া নীতিগত অনুমোদন দিয়েছে । আচরণবিধি বড় ধরনের পরিবর্তন আনা হচ্ছে এবার কমিশন। সুত্র জানায়,গতবারের চেয়ে এবার নির্বাচন অনুষ্ঠানে ভুলগুলো মাথায় নিয়ে কাজ করবে কমিশন। তাছাড়া নতুন মন্ত্রীসভায় শিক্ষাগত যোগ্যতার বিষয় মাথায় নিয়ে  সংশোধনী সাপেক্ষ সেটা অনুমোদন দেওয়া হয়। সংশোধিত এ বিধিমালা  শিগরিই মন্ত্রনালয়ে পাঠানো হবে। কমিশন সুত্রে জানা গেছে পৌরসভা নির্বাচনে বিধিমালা মন্ত্রনালয়ে পাঠানো হয়।আইন অনুযায়ী পরিষদের মেয়াদ শেষ হওয়ার পূর্ববতি ১৮০ দিনের মধ্যে সংশ্লিষ্ট পৌরসভার নির্বাচন করতে হবে। এই হিসাবে জানুয়ারী থেকে ধাপে ধাপে.মার্চের মাঝামাঝি অথবা শেষের দিকে ভোট গ্রহন করতে চায় (ইসি)। 


জনাব রফিকুল ইসলাম কামাল লেখাপড়া শেষ করেই বাংলাদেশ বিমান বাহিনীতে যোগ দেন, দক্ষতার সাথে চাকুরী করেন ও অবসর গ্রহণ করে রাজনীতিতে আসেন। তার পিতা গোলাম মোওলা মোল্লা বয়স জনিত কারনে অসুস্থ হয়ে যাওয়া সত্ত্বেও তিনি এখনও আওয়ামীলীগের জন্য নিবেদিত প্রান। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর বাংলাদেশের হাতে গোনা যে কয়জন মানুষ সক্রিয় বিক্ষোভ প্রদর্শন করেছিলেন মাগুরার মোওলা মোল্লা তাদের মধ্যে অন্যতম। মাগুরার সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আসাদুজ্জামানের অত্যন্ত আস্থাভাজন ছিলেন এই নির্লোভ ও নিবেদিতপ্রাণ আওয়ামী লীগ কর্মী গোলাম মোওলা মোল্লা।  


জনাব কামাল শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত হয়ে শেখ হাসিনার আস্থাভাজন হন। সু-সৃংখল, সুসংগঠক, শান্ত মিষ্টিভাষী দলের দুঃসময়ে তিনি কখনো  দলত্যাগ করেনি দলের কান্ডারী হয়ে কাজ করেছেন বলে শেখ হাসিনা তাকে দায়িত্ব দিয়েছেন। মাগুরা রিপোর্টার্স ইউনিটির সঙ্গে মতবিনিময়কালে রফিকুল ইসলাম কামাল জানান আমি দলীয় যে কোন সিদ্ধান্ত মেনে নির্বাচন করতে প্রস্তুত। তাছাড়া মাগুরা-১ আসনের সংসদ সদস্য জনাব সাইফুজ্জামান শিখরের প্রতি আস্থা রেখেই দলীয় কর্মসুচী সহ বিভিন্ন গনসংযোগ করেন। তিনি মাগুরা পৌরসভাকে আধুনিক মডেল পৌরসভা করার ঘোষনা দেন। ক্লিন ইমেজ ব্যাক্তিসম্পন্ন তরুন প্রজন্মের এই নেতা মাগুরাবাসীর দোয়া চেয়েছেন।

মাধবপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্য কার্যক্রমের উদ্বোধন

মাধবপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্য কার্যক্রমের উদ্বোধন


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃসারা দেশের ন্যায় হবিগঞ্জের মাধবপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২০ এর শুভ উদ্বোধন করা হয়, উক্ত ক্যাম্পেইন উদ্বোধন করেন মাধবপুর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন, রোববার (৪-অক্টোবর) সকালে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে। মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উক্ত ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করা হয় এতে শিশুদের ভিটামিন এ ক্যাম্পেইন প্রদান করা হয়।


এ সময় মাধবপুর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন বলেন, ৪ থেকে ১৭ তারিখ পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম চলবে এবং মাধবপুর উপজেলা ২৪৮টি কেন্দ্রে এই ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস এবং ১১ থেকে ৫৯ মাস বয়স পর্যন্ত সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। আমি এই বয়সের সকল বাচ্চাদের অভিভাবকদের অনুরোধ করবো তাদের নিকটস্থ স্থায়ী বা অস্থায়ী টিকাদান কেন্দ্রে এসে সকল শিশুকে। 


ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো নিশ্চিত করার জন্য তিনি আরও বলেন আমরা জানি ভিটামিন এ এর অভাবে রাতকানা এমনকি অন্ধত্ব পর্যন্ত হতে পারে। কাজেই ভিটামিনের অভাবে যে সমস্ত রোগ গুলো হয় সেই সমস্ত রোগ গুলো থেকে আমাদের শিশুকে দূরে রাখার জন্য এই ক্যাম্পেইনকে আমাদের উচিত সকলে মিলে সার্থক করতে হবে তাহলেই একটি সুস্থ মেধাবী জাতি আমরা পৃথিবীর বুকে প্রতিষ্ঠা করতে পারবো।

কেশবপুরে মধুপল্লী আবারো দর্শনার্থীদের পদচারনায় মুখরিত

 কেশবপুরে মধুপল্লী আবারো দর্শনার্থীদের পদচারনায় মুখরিত

মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃযশোরে কেশবপুর উপজেলার মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভূমি সাগরদাড়ী মধুপল্লী আবারো দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। দর্শনার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে মধুপল্লী সাগরদাড়ী। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারির কারনে দীর্ঘদিন বন্ধ ছিল মধুপল্লী। ফলে দর্শনার্থী শূন্য হয়ে পড়ে মধুপল্লী‌ ফলে সরকার পর্যটন শিল্পের রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়। করোনার ধাক্কা সামলে দীর্ঘ বিরতির পর অবশেষে গত ১৬ সেপ্টেম্বর সংস্কৃতিমন্ত্রনালয়ের অধীনে থাকা বাংলাদেশ প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সকল দর্শনীয় স্থান সামাজিক দুরত্ব বজায় রাখা ও নিয়মনীতি মেনে চলার সাপেক্ষে উম্মুক্ত করে দেওয়ায় যশোরের কেশবপুর উপজেলার পর্যটন কেন্দ্র  মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভূমি সাগরদাড়ী মধুপল্লী আবারো দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।


প্রতিদিন দূর-দূরন্ত থেকে দেশ বিদেশের শত শত পর্যটক মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভুমি এক নজর দেখতে ছুটে আসছে। দীর্ঘদিন গৃহবন্দী থাকার পর ভ্রমণ পিপাসুরা ঘরের বাইরে এসে স্বস্তির দম ফেলতে পেরে মহা খুশি। এমনি এক দর্শনার্থী রাকিবুল হাসানের সাথে কথা হলে তিনি বলেন, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভূমি সাগরদাড়ী মধুপল্লীর রূপে তিনি মুগ্ধ। কপোতাক্ষ নদ,বাদামতলা ঘাট, মধুসূদন মিউজিয়াম, মধুসূদন পাঠাগার, পাউবোর নির্মিত পার্ক পিকনিক স্পট সব কিছুই ভালো লেগেছে।কর্মব্যস্ততার ফাকে একটু সময় পেলেই তিনি স্বপরিবারে এখানে আবারো ঘুরতে আসবেন।


মধুপল্লীর দায়িত্বে থাকা কর্মকর্তাদের সাথে আলাপ করে জানা যায়, অনেক দিন যাবত লকডাউনে থাকা মধুপল্লীর সৌন্দর্য বৃদ্ধি ও দর্শনার্থীদের আকর্ষণ করতে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। বাধ্যতামুলক মাস্ক ও স্বাস্থ্য বিধি মেনে মধুপল্লী উম্মুক্ত করা হয়েছে। দর্শনার্থীদের জন্য হ্যান্ড সেনিটাইজার, সাবান পানি ও ব্যাসিনের ব্যবস্থা করা হয়েছে। যার ফলে ধীরে ধীরে দর্শনার্থীদের আগমন বাড়ছে।

পটিয়া অটো-টেম্পো সিএনজি শ্রমিক কল্যাণ সমবায় সমিতির মৃত্যুর দাবি নগদ অর্থ প্রদান

পটিয়া অটো-টেম্পো সিএনজি  শ্রমিক কল্যাণ সমবায় সমিতির মৃত্যুর দাবি নগদ অর্থ প্রদান



সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের পটিয়া অটো, টেম্পো, টেক্সি, 


সিএনজি, রাভী, টাটা, এইচ, মাহিন্দ্র পরিবহন শ্রমিক কল্যাণ সমবায় সমিতির রেজিষ্ট্রেশন নং ৭৩৫০/৩১০ এর  উদ্যোগে সমিতির কবির মার্কেট  কার্য়লয়ে  ৪ অক্টোবর রবিবার   দুপুরে সমিতির ১৪২৬ নম্বর কার্ড এর সদস্য মোঃ  মামুর রশিদের  অকাল মৃত্যুতে তার নমিনীর টাকা তার  মা পারভীন আকতার হাতে নগদ ১৫ হাজার টাকা তুলে দেন সমিতির সভাপতি মোঃ বদিউল আলম, সাধারণ সম্পাদক বদিউল আলম (হিরু)।  এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপত্বি করেন পটিয়া অটো টেম্পো শ্রমিক কল্যাণ সমবায় সমিতির সভাপতি বদিউল আলম অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মোঃ বদিউল আলম (হিরু)। বক্তব্য রাখেন  সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ হারুনুর রশিদ, প্রচার সম্পাদক মোঃ বেলাল, সমিতির হিসাবরক্ষক কে এম আমজাদ হোসেন, দৈনিক জনতা ও দৈনিক ইনফো বাংলার সাংবাদিক সেলিম চৌধুরী, যুবনেতা শহিদুল ইসলাম পটল, শ্রমিক               


ছোটন, আবু তাহের প্রমুখ। সভাপতির বক্তব্যে সমিতির সভাপতি বদিউল আলম বলেন শ্রমিকদের কল্যাণে শ্রমিক সংগঠন, কিন্তু কিছু শ্রমিক আছে তারা বার বার নির্বাচনে পরাজিত হয়ে সমিতির ভাবমূর্তি ক্ষুণ্ন করছে এসব থেকে সাধারণ শ্রমিকদেরকে  সজাগ থাকার আহবান জানান। সমিতির সাধারণ সম্পাদক মোঃ বদিউল আলম হিরু বলেন ১৯৯০ সাল থেকে এ সমিতি সরকারি বিধি বিধান মেনে পরিচালনা হচ্ছে এবং অডিট হচ্ছে, সমিতির নির্বাচনে পরাজিত শক্তি বার বার শ্রমিকদের বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে, তিনি আরোও বলেন, কোন ষড়যন্ত্র কাজ হবেনা, নির্বাচনের মধ্যে দিয়ে  নেতৃত্ব পরিবর্তন হবে। তিনি সকল শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বলেন, 


শ্রমিকদের স্বার্থ সংরক্ষণের জন্য  সকল ষড়যন্ত্রর বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলার আহবান জানান।                                                               



সেলিম চৌধুরী 


পটিয়া চট্টগ্রাম 


০১৮১৯-৩৪৯৪৪২

বামনআলী শেখ পাড়া গ্রামের চলাচলের অনুপযোগী রাস্তা মেরামত করে দিলেন ছাত্রলীগ নেতা -মেরাজ

বামনআলী শেখ পাড়া গ্রামের চলাচলের অনুপযোগী রাস্তা মেরামত করে দিলেন ছাত্রলীগ নেতা -মেরাজ

মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ ঝিকরগাছা উপজেলার গদখালি  ইউনিয়নের অন্তর্গত বামনআলী শেখ পাড়া গ্রামের চলাচলের অনুপযোগী রাস্তা মেরামতের ব্যবস্থা করে দিয়েছেন গদখালি ইউনিয়ন ছাত্রলীগের জনপ্রিয় নেতা মেরাজ হোসেন মিঠু। 


জানা যায় বামনআলী শেখ পাড়া মসজিদের রাস্তা চলাচলের জন্য  অনুপযোগী, বৃষ্টি হলেই কাদা পানিতে পরিপূর্ণ থাকে। চলাচলের অনুপযোগী হওয়ার কারণে মুসল্লিদের মসজিদে নামাজ আদায় করতে যেতেও সমস্যার সম্মুখীন হতে হয়। এছাড়াও সাধারণ মানুষের চলাচলে দারুণ ভোগান্তি দেখা যায়। রাস্তার এই বেহাল দশা ও গ্রামবাসীর চলাচলের এই দূর্ভোগ মেটাতে রাস্তাটি মেরামতের দায়িত্ব নেন স্থানীয়  ছাত্রনেতা মেরাজ হোসেন মিঠু।  গদখালী ইউনিয়ন ছাত্রলীগ নেতা মোঃ মেরাজ হোসেন মিঠু তার নিজস্ব অর্থায়নে ৩ ট্রাক ইট দিয়ে রাস্তা মেরামত করে চলাচলের মতো উপযোগী করে দিয়েছেন। মেরাজ হোসেন মিঠুর এই জনকল্যাণে এগিয়ে আসাকে গ্রামবাসী সাধুবাদ জানিয়েছেন।

আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন'র শুভ উদ্বোধন

আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন'র শুভ উদ্বোধন

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি, সাতক্ষীরা প্রতিনিধিঃ  আশাশুনিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পক্ষকাল ব্যাপী ৪-১৭ অক্টোবর  জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৬ মাস ৫৯ মাস বয়সী বাচ্চাদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর শুভ উদ্বোধন করেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ বি এম মোস্তাকিম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মীর আলিফ রেজা। আজ সকালে অনুষ্ঠিত ক্যাম্পেইন চলাকালীন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু,প্রেস ক্লাবের সভাপতি জি এম আল ফারুক, সাধারণ সম্পাদক সমীর রায়,  এমটি ইপিআই দীলিপ কুমার ঘোষ, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মাহবুবুর রহমান, সহকারী স্বাস্হ্য পরিদর্শক মোক্তারুজ্জামান স্বপন প্রমুখ।

পাটকল শ্রমিকদের ‘কফিন মিছিল’ ঠেকাতে ১৪৪ ধারা জারি, আটক ৩

পাটকল শ্রমিকদের ‘কফিন মিছিল’ ঠেকাতে ১৪৪ ধারা জারি, আটক ৩


তুহিন রানা (আব্রাহাম) খুলনা নগর প্রতিনিধিঃপাটকল শ্রমিকদের ‘কফিন মিছিল’ ঠেকাতে ১৪৪ ধারা জারি, আটক ৩ খুলনার খালিশপুরে শ্রমিক কৃষক ছাত্র জনতা ঐক্য পরিষদের আহবানে ‘কফিন মিছিল’ প্রতিহত করতে আজ বিকাল ৪ টা থেকে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সেখান থেকে পুলিশ তিন জনকে আটক করেছে বলে জানা গেছে।

সকল রাষ্ট্রায়ত্ত পাটকল অনতিবিলম্বে চালু এবং শ্রমিকের সকল বকেয়া পাওনা এককালীন পরিশোধের দাবীতে খুলনার খালিশপুরে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের আহবানে রবিবার (৪ অক্টোবর) বিকেল ৪ টায় কফিন মিছিলের আয়োজন করা হয়েছে। মিছিল প্রতিহত করতে প্রশাসনের পক্ষ থেকে আগে থেকেই ১৪৪ ধারা জারি করা হয়। নিষেধাজ্ঞা উপেক্ষা করে মিছিল উপলক্ষ্যে বিভন্ন স্থান থেকে শ্রমিক ও নেতৃবৃন্দ সমবেত হওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা প্রদান করে। এসময় পুলিশ ঘটনা স্থল থেকে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক রুহুল আমিন, বিপ্লবী ছাত্র যুব আন্দোলন এর সভাপতি আতিফ অনিক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা সুজয় শুভকে আটক করেছে পুলিশ।

উল্লখ্য, সকল রাষ্ট্রায়ত্ত পাটকল অনতিবিলম্বে চালু এবং শ্রমিকের সকল বকেয়া পাওনা এককালীন পরিশোধের দাবীসহ বিভিন্ন দাবীতে ক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য ধারাবাহিক ভাবে আন্দালন করে আসছে। একই দাবীতে গত ২ অক্টোবর শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলে স্বপদে বহাল থাকতে বয়স জালিয়াতির অভিযোগ

 বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলে স্বপদে বহাল থাকতে বয়স জালিয়াতির অভিযোগ

আহসান উল্লাহ  বাবলু, আশাশুনি, সাতক্ষীরা  প্রতিনিধি ঃআশাশুনি উপজেলার বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের দপ্তরী কাম প্রহরী বাবর আলীর বিরুদ্ধে বয়স জালিয়াতি করে স্ব-পদে থাকার অভিযোগ পাওয়া গেছে। 


সরেজমিন তদন্তে জানাগেছে, বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলে দপ্তরী কাম প্রহরী পদে চাকুরী করে বুধহাটা গ্রামের ছিয়ামুদ্দীন গাজীর ছেলে বাবর আলী গাজী। ২০০০ সালের ভোটার তালিকা সূত্রে জানাগেছে তার প্রকৃত জন্ম সাল ০৭/০৫/১৯৪৮ ইং। সে হিসেবে বাবর আলী গাজীর বর্তমান বয়স ৭২ বছরেরও বেশী। বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল সূত্রে জানাগেছে বাবর আলী গাজী বিগত ১৯৯৫সালে দপ্তরী কাম প্রহরী পদে যোগদান করেন। তার প্রকৃত জন্মসাল অনুযায়ী বিদ্যালয়ে যোগদানের সময় তার বয়স হয়েছিলো ৪৭বছর। সরকারী চাকুরীতে বয়স বেশী হওয়ায় তিনি ডিজিটাল ভোটার হালনাগাদে কৌশলে নিজের জন্মসাল ০৭/০৫/১৯৪৮ সালের পরিবর্তে জালিয়াতি করে ১৩/০৪/১৯৬৯ সালে রুপান্ত্রিত করেছেন। ডিজিটাল ভোটার হালনাগাদ সূত্রে আরও জানাযায়, তার স্ত্রীর নাম জেলেখা খাতুন। যেখানে তার জন্মসাল ১৪/০৭/১৯৬৪ এবং তার ছেলের নাম আবুল কাশেম, তার জন্ম সাল ১০/১১/১৯৭৭ইং। হিসাব অনুযায়ী উক্ত দপ্তরী কাম প্রহরী বাবর আলীর ৫বছরের বড় তার স্ত্রী জেলেখা খাতুন। এছাড়া অবাক কথা বিষয় হচ্ছে ছেলে আবুল কাশেমের থেকে ৮বছরের বড় পিতা বাবর আলী গাজী। বতর্মান ও সাবেক ভোটার তালিকা দেখেই সুস্পষ্ট ভাবেই প্রমানিত হয় উক্ত বাবর আলী মাধমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরকে বৃদ্ধা আঙ্গলি দেখিয়ে প্রতারণা করে জীবনের পড়ন্ত বেলায় নিজের প্রকৃত জন্ম সাল পরিবর্তন করে বয়স কমিয়ে দপ্তরী কাম প্রহরী পদে বহাল রয়েছেন। যা এক প্রকার বে-আইনি ও জালিয়াতি। এব্যাপারে অভিযুক্ত বাবর আলী গাজীর কাছে জানতে চাইলে তিনি জন্মসাল পরিবর্তনের বিষয়টি স্বীকার করে বলেন, তৎকালিন সময়ের ম্যানেজিং কমিটির নির্দেশে তিনি তার বয়স কমিয়ে ১৯৯৫সালে বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলে উক্ত পদে যোগদান করেন। চাকুরীর স্বপদে বহাল থাকতে বয়স জালিয়াতির বিষয়টি আমলে নিয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট দপ্তরের আশু হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় সতেন মহল।

মাধবপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বাস্তবায়নে সেমিনার অনুষ্ঠিত

 মাধবপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বাস্তবায়নে সেমিনার অনুষ্ঠিত




লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অবহিতকরন ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে পণ্য ক্রয়ে প্রতারণার হাত থেকে ভোক্তাদের সুরক্ষা দিতে বাংলাদেশ সরকার ২০০৯ সালে বহুল প্রতীক্ষিত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন প্রণয়ন করেছে এ আইনের ফলে কোনো ভোক্তা পণ্য ক্রয়ে পণ্যের ওজন পরিমাণ উপাদান, মূল্যসহ কোনো বিষয়ে প্রতারিত হলে তার প্রতিকার পেয়ে থাকেন অথচ দুঃখজনক হলেও সত্য বাংলাদেশের অধিকাংশ মানুষ এই গুরুত্বপূর্ণ আইনটি সম্পর্কে অবগত নয়


এমনকি শিক্ষিত সমাজের উল্লেখ যোগ্যসংখ্যক ব্যক্তির মধ্যেও এই আইন সম্পর্কে তেমন কোনো ধারণা নেই (৪- অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাশনূভা নাশতারানের সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার।

বক্তব্য রাখেন নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান পল্লী উন্নয়ন কর্মকর্তা ফয়ছল চৌধুরী মৎস্য কর্মকর্তা আসাদ ফরিদুল হক, প্রেসক্লাব সেক্রেটারি সাব্বির হাসান যুগ্ন সম্পাদক আলমগীর কবীর ও সাংবাদিক লিটন পাঠান মিজানুর রহমান প্রমুখ সেমিনারে ভোক্তার অধিকার বাস্তবায়নে করনীয় সম্পর্কে বক্তারা আলোচনা করেন।

সাতক্ষীরা থানা পুলিশের অভিযানে ৪২ বোতল ফেন্সিডিল সহ আটক -১

সাতক্ষীরা থানা পুলিশের অভিযানে ৪২ বোতল ফেন্সিডিল সহ আটক -১


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা   প্রতিনিধিঃ সাতক্ষীরা থানা পুলিশ অভিযান চালিয়ে ৪২ বোতল ফেন্সিডিল সহ অবসর প্রাপ্ত সেনিটারি ইন্সসপেক্টর কে আটক করেছে। আটককৃত আসামীর নাম আশরাফুল ইসলাম (৫৫)। তার বাড়ি কালিগঞ্জের শ্রিকলা গ্রামে। পিতা মৃত আকবার আলী।


সাতক্ষীরা থানা পুলিশের সূত্র জানায় সাতক্ষীরা থানার অফিসার ইনচার্জ  মো. আসাদুজ্জামানের নেতৃত্বে সাতক্ষীরা থানার এসআই হেদায়েত হোসেন, এএসআই মাজেদুল ইসলাম, এএসআই আসাদুজ্জামান, এএসআই সুভাষ সিকদার, এএসআই মাইনুল ইসলাম, কনস্টেবলন ইউসুফ লেলিন, কনস্টেবলন ইমদাদুল হক গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধায় কাটিয়া আমতলা এলাকায় লাভলু দোকানের সামনে অভিযান চালিয়ে ৪২ বোতল ফেন্সিডিল সহ আশরাফুল ইসলাম(৫৫) কে আটক করা হয়।এসময় তার নিকট থেকে একটি এ্যাপাসি ১৬০ আরটিআর মটর সাইকেল জব্দ করা হয়।



আটকের বিষয়টি নিশ্চিত করে সাতক্ষীরা থানার অফিসার ইনচার্জ মো. আসাদুজ্জাম সাংবাদিকের জানান আটককৃত আসামীর নামে সাতক্ষীরা থানায় মাদক দ্রব্য আইনে মামলা র“জু হয়েছে। তিনি আরও বলেন সাতক্ষীরা থেকে মাদক দ্রব্য নিমর্ূলসহ সন্ত্রাসী চঁাদাবাজ নিমর্ূলে নিরসলভাবে পরিশ্রম করে যাচ্ছে পুলিশ বাহিনীকে নিয়ে।

নিজের সন্তানের সুরক্ষার দায়িত্ব অভিভাবকের - সিটি মেয়র

 নিজের সন্তানের সুরক্ষার দায়িত্ব অভিভাবকের - সিটি মেয়র


                      


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক আজ (রবিবার) সকালে নগরীর খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন।


    উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, সন্তানের সুরক্ষার দায়িত্ব অভিভাবকদের। শিশুদের কল্যাণে সরকার সবকিছু করছে। শিশুর বেড়ে ওঠার পেছনে টিকা কার্যকর ভূমিকা পালন করে। সরকার শিশুস্বাস্থ্যের উন্নয়নে ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য অভিভাবকসহ সংশ্লিষ্টদের যথাযথ দায়িত্ব পালন করতে হবে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে কোন শিশু যেন বাদ না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ এখনও শেষ হয়নি। করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নিদের্শনা মেনে মাস্ক ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে নগরবাসীকে অনুরোধ করে মেয়র বলেন, ড্রেনে ময়লা না ফেলে নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে হবে। খুলনাকে তিলোত্তমা নগরী গড়তে মেয়র সকলের সহযোগিতা কামনা করেন।


    ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুন্সি আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পারভীন আক্তার। 


    অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কেসিসি’র প্রধান নিবার্হী কর্মকর্তা পলাশ কান্তি বালা, পরিচালক স্বাস্থ্য ডাঃ রাশেদা সুলতানা, সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ, ইউনিসেফের প্রতিনিধি ডাঃ শাহানা প্রমুখ। স্বাগত জানান কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এএম আব্দুল্লাহ। এসময় ২, ৫, ৮,৭, ৯, ১১, ১৩ ও ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরা উপস্থিত ছিলেন। 


    পরে মেয়র শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে এর কার্যক্রম উদ্বোধন করেন।


    উল্লেখ্য, এবছর খুলনা জেলার নয়টি উপজেলা, একটি সিটি কর্পোরেশন এবং দুইটি পৌরসভায় ৬ হতে ১১ মাস বয়সী ৩১ হাজার নয়শত ২৩ এবং ১২ হতে ৫৯ মাস বয়সী দুই লাখ ৪২ হাজার ৮০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।


    পরে সিটি মেয়র খালিশপুর প্রভাতী মাধ্যমিক বিদ্যালয় চত্ত্বরে নগরীর ইজিবাইক চালকদের মাঝে লাইসেন্স প্রদান উদ্বোধনকালে বলেন, লাইসেন্স ছাড়া কোন ইজিবাইক নগরীতে চলতে দেওয়া হবে না। বাহির থেকে কোন ইজিবাইক শহরে ঢুকতে না পারে সে বিষয়ে নিদের্শনাও দেওয়া হয়েছে। সকল ইজিবাইক ড্রাইভারদের ড্রাইভিং লাইসেন্স গ্রহণ করতে হবে। যারা নিবন্ধন করেছেন নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের লাইসেন্স দেওয়া হবে। 


    আজ ১  ও ২ নম্বর ওয়ার্ডের এক থেকে তিনশত ৭২ নম্বর পর্যন্ত ইজিবাইক চালকদের মাঝে লাইসেন্স বিতরণ করা হবে।

    দুপুরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক দৌলতপুর  মহেশ্বরপাশা বাজারে ডিজিটাল সেন্টারের উদ্বোধন করেন।

কোটচাঁদপুরে সরকারি কলেজে ৬ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন, এমপি চঞ্চল

 কোটচাঁদপুরে সরকারি কলেজে ৬ তলা  ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন, এমপি চঞ্চল

 



খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 


"সরকারি কলেজ সমূহ বিজ্ঞান শিক্ষার সুযোগ সম্প্রসারণ প্রকল্পের অধীনে" ঝিনাইদহের কোটচাঁদপুর সরকারী কে এম এইচ ডিগ্রি কলেজ (৬ তলা) একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের শুভ উদ্বোধন  করা হয়েছে।

 

রবিবার (৪ অক্টোবর ) সকাল ১১ টার দিকে সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ৬ তলা ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের শুভ উদ্বোধন করেন ঝিনাইদহ -৩ (কোটচাঁদপুর -মহেশপুর ) আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাডঃ শফিকুল আজম খান চঞ্চল।  


জানা যায়, বর্তমান সরকারের সরকারি কলেজ সমুহে বিজ্ঞান শিক্ষার মান উন্নয়ন প্রকল্পের আওতায় কোটচাঁদপুর  সরকারী কলেজে ২০২০-২১ অর্থ বছরে ৬ কোটি টাকা ব্যয় নির্মাণে কোটচাঁদপুর  সরকারী কলেজে এ ছয়তলা বিশিষ্ট ভবন নির্মানের কার্যাদেশ দেওয়া হয়। 


সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর অনুতোষ কুমার এর সভাপতিত্বে ও সহকারী অপাধ্যক্ষ হাবিবুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত ৬ তলা ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন , পৌরসভার মেয়র জাহিদুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুক, উপজেলা আওয়ামীলীগের সিনিঃ সহসভাপতি নুরুল ইসলাম খান বাবলু,সিনিঃসহসভাপতি লুৎফর রহমান, পৌর আওয়ামী লীগের আহবায়ক ফারজেল হোসেন মন্ডল, যুগ্ম আহবায়ক সহিদুজ্জামান সেলিম, মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাবুবুল আলম,ইউপি চেয়ারম্যান নওশের আলী, মিজানুর রহমান খান,পৌর ৪ নং ওয়ার্ড কাউন্সিলর জাফর ইকবাল শান্তি,মহিলা নেত্রী রুবিনা রহমান,  উপজেলা শ্রমিকলীগের আহবায়ক শফিকুর রহমান, জেলা ছাত্রলীগের সহসভাপতি শেখ শাহিন, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি আলামীন প্রমুখ ।


এসময় ছাত্রলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগের নেতৃবন্দ ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কিস্তির যন্ত্রনায় ভ্যান চালকের আত্মহত্যা

 কিস্তির যন্ত্রনায় ভ্যান চালকের আত্মহত্যা


সম্রাট হোসেন, শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধিঃঝিনাইদহের শৈলকুপায় ইয়াকুব হোসেন (৩৫) নামে এক ভ্যানচালক বিষপানে আত্মহত্যা করেছে। রবিবার (৪ অক্টোবর) সকালে উপজেলার আবাইপুর ইউনিয়নের রঘুনন্দনপুর গ্রামে এঘটনা ঘটে। নিহত ভ্যানচালক ওই গ্রামের মৃত আলিম উদ্দীন খাঁর ছেলে।


নিহতের ভাবি মর্জিনা বেগম জানান, ইয়াকুব একজন মানসিক প্রতিবন্ধী রোগী, পেশায় একজন ভ্যানচালক। প্রায়ই তিনি তার স্ত্রীর সাথে বিভিন্ন বিষয় নিয়ে অশান্তি করতো। শনিবার রাতে তাদের মধ্যে কিস্তির টাকা নিয়ে মনোমালিন্য হয়। রবিবার সকালে সে বিষপান করে। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


শৈলকুপা থানার অফিসার ইনচার্জ(ওসি) জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

৬০ বোতল যৌন উত্তেজক নেশাদ্রব্য সহ ফার্মেসির মালিক আটক

৬০ বোতল যৌন উত্তেজক নেশাদ্রব্য সহ  ফার্মেসির মালিক আটক




রহমত উল্লাহ বদলগাছী নওগাঁঃবদলগাছী মিঠাপুরের খাদাইল বাজারের ৬০ বোতল যৌন উত্তেজক নেশাদ্রব্য সহ  ফার্মেসির মালিক আটক।  




নওগাঁ জেলার বদলগাছীতে  মিঠাপুর ইউনিয়নের খাদাইল বাজারে সুমন ফার্মেসী তে ৬০  বোতল যৌন উত্তেজক সিরাপ ইউনানী এক্সপ্রেস সরবত সহ বিএসটিআই অনুমোদন হীন লোপেন্টা টাপেন্টা ও প্যান্টাডল সহ সুমন  ফার্মেসির মালিক সুমন কে আটক করেছেন বদলগাছী থানা পুলিশ।




৩ রা অক্টবর রাত ৮:৩০ মিনিট লাগাত সময়ে ৯৯৯ এর আওতাধীন এ ফোন করে অভিযোগ দায়ের করেন।



এ অভিযোগের পরিপ্রেক্ষিতে মিঠাপুরের খাদাইল বাজারের সুমন ফার্মেসী তে এসআই গৌরাঙ্গ ও এস আই আবু বক্কর সিদ্দিক সঙ্গী ফোরসহ অভিযান চালিয়ে  খাদাইল বামুন পাড়া গ্রামের মৃত রহিম এর ছেলে সুমন (২৭) কে  তার  ঔষধ ফার্মেসী দোকান হতে আটক করেন।




এলাকাবাসী সূত্রে জানা যায় সুমন তার ফার্মেসি  দোকানে দীর্ঘদিন যাবৎ নেশাদ্রব্য ও যৌন উত্তেজক বিক্রয় করে আসছে 



এবং তাকে এ নেশা দ্রব্য বিক্রয় না করার জন্য বদলগাছী থানা হতে বারণ করা হলেও তিনি তা আমলে না নিয়ে পুনরায় কিছু প্রভাবশালীর দাপটে  নেশা পান কারীদের কাছে নেশা বিক্রয় করে আসছে।



বদলগাছী থানা  পুলিশ কর্মকর্তা  সূত্রে জানা যায় তার নামে  ১৯৭৪ সালের ২৫ এর সি-১ (এ)  মামলা দায়ের করে তাকে জেল হাজতে পাঠানো হয়।

সোনারগাঁয়ে মেয়র প্রার্থী এমপি’র পত্মী ডালিয়া লিয়াকত

সোনারগাঁয়ে মেয়র প্রার্থী এমপি’র পত্মী ডালিয়া লিয়াকত



সিপন,নারায়ণগঞ্জঃ বেশ কিছু দিন ধরে আলোচিত কে হবেন মেয়র প্রার্থী।সকল জল্পনা-কল্পনা শেষ অবশেষে সোনারগাঁয়ের সংসদ লিয়াকত হোসেন খোকার পত্মী ডালিয়া লিয়াকতকে প্রার্থী ঘোষনা করে মেয়র প্রার্থী থেকে সরে দাড়ানোর ঘোষনা দিলেন বর্তমান মেয়র সাদেকুর রহমান।আর এর ই ধারাবাহিকতায়  চলছে নির্বাচনী প্রস্তুতি।

বজ্রপাতে কিশোরের মৃত্যু

বজ্রপাতে কিশোরের মৃত্যু




মাফিন হাসান,ময়মনসিংহ জেলা প্রতিনিধি:ময়মনসিংহের ত্রিশালে সহপাঠীদের নিয়ে মাঠে খেলতে গিয়ে বজ্রপাতে পাবেল (১২) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও তিন শিশু। আহতরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।


শুক্রবার (২ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে উপজেলার হরিরামপুর ইউনিয়নের মাগুরজোড়া গ্রামের গাজীর মাঠে এ ঘটনা ঘটে।


মৃত পাবেল উপজেলার মাগুরজোড়া গ্রামের দুলাল মিয়ার ছেলে। সে মাগুরজোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র।


স্থানীয় সূত্র জানায়, দুপুরের পরে পাবেল মিয়া সহপাঠীদের নিয়ে হরিরামপুর ইউনিয়নের মাগুরজোড়া গ্রামের গাজীর মাঠে খেলতে যায়। খেলাধুলা করার সময় হঠাৎ বজ্রপাতে পাবেল ঘটনাস্থলেই মারা যায়। এ সময় আহত হয় আরও তিন শিশু। পরে স্থানীয়রা আহত তিন শিশুকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।


বিষয়টি নিশ্চিত করে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, নিহতের পরিবারের সঙ্গে কথা বলে সরকারিভাবে দাফন-কাফনের ব্যবস্থা করা হয়েছে।

আত্রাইয়ের কাশিয়াবাড়ির রাস্তা ঝুকিপূর্ণ যোগাযোগ বন্ধ

 আত্রাইয়ের কাশিয়াবাড়ির রাস্তা ঝুকিপূর্ণ  যোগাযোগ বন্ধ




মোঃ ফিরোজ হোসাইন 

রাজশাহী ব্যুরো


 নওগাঁর আত্রাই উপজেলার কাশিয়াবাড়ি স্লুইচগেটটি হুমকির সম্মুখিন হয়ে পড়েছে। যে কোন মহর্তে এ গেট ভেঙে গেলে এলাকার কাশিয়াবাড়ি ডারারপাড়, স্লুইচগেট বাজার, বলরামচক চৌধুরীপাড়া ও সোনাইডাঙ্গা গ্রাম বিলীন হয়ে যাওয়ার আশঙ্কায় তারা এখন নির্ঘুমে আতংকে রাত কাটাচ্ছেন। স্লুইচগেট টি ভেংগে গেলে  বন্ধ হয়ে যাবে আত্রাই-পতিসর তথা আত্রাই-বগুড়ার সড়ক যোগাযোগ।

জানা যায়, ৮০’র দশকে আত্রাই-পতিসর সড়কে মাটির কাজ করা হয়। সে সময়ে পানি উন্নয়ন বোর্ড থেকে ১০টি গেট বিশিষ্ট একটি স্লুইচগেট এখানে নির্মাণ করা হয়। বর্ষার মৌসুমে প্রয়োজনীয় পরিমাণ মত পানি নদী থেকে বিলে ভর্ত্তিকরে নেয়া হয় এবং শুস্ক মৌসুমে খালের পানি আটকে রেখে এলাকার কৃষকরা কৃষি ফসল উৎপাদন করতে পারে এ জন্যই নির্মাণ করা হয় এ খালের উপর বিশাল আকৃতির এক টি স্লুইচগেট। বর্তমানে গেটটি কৃষকের উপকার আসার  পরিবর্তে এলাকাবাসীর গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। নির্মাণের পর থেকে প্রয়োজনীয় সংস্কারের অভাবে গেটের অনেকাংশ যায়গা  ভেঙ্গে গিয়েছে। ১০ টি গেটের মধ্যে ২/৩ টি গেট সচল থাকলেও অন্য সবগুলো অকেজো হয়ে পরেছে । ফলে পর্যাপ্ত পরিমাণ পানি পারাপার না হওয়ায় গেটটিই এখন ডুবে উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে৷  বালু ভর্তি বস্তা দিয়ে স্লুইচগেটের প্রবেশ মুখ বন্ধ করে দেয়া হয়েছে। এ জন্য গত এক সপ্তাহ যাবৎ আত্রাই-পতিসর তথা আত্রাই-বগুড়ার সড়ক যোগাযোগ বন্দো রয়েছে। যার ফলে চরম দুর্ভোগের শিকার হচ্ছে এলাকার হাজার হাজার মানুষ। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ জানবক্স সরদার বলেন,  স্লুইচগেটটি প্রয়োজনীয় সংস্কারের জন্য  আমি একাধিকবার পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করেছি। এটি সংস্কার না করলে যে কোন সময় গেট ভেঙে এলাকাবাসী চরম ক্ষতির সম্মুখিন হবে।

৭ বছরের শিশু ধর্ষনের অভিযোগে আটক -১

৭ বছরের শিশু ধর্ষনের অভিযোগে আটক -১




খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান 


মোংলা উপজেলার মাকোরডোন আবাসন এলাকায় মাদ্রাসা পড়ুয়া ৭ বছরের শিশু ছাত্রীকে ধর্ষনের অভিযোগে ১ জন কে আটক করেছে মোংলা থানা পুলিশ। ৪ অক্টোবর রবিবার সকালে খাবারের লোভ দেখিয়ে নিজ ঘরে ডেকে নিয়ে ওই শিশুকে ধর্ষন করে মান্নান নামের এক ব্যাক্তি। খবর পেয়ে মোংলা থানা পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে মামলার প্রস্ততি চলছে।


প্রতাক্ষ্যদর্শী ও পুলিশ জানায়, রবিবার সকাল ৬ টার দিকে খাবারের লোভ দেখিয়ে মাদ্রাসা পড়ুয়া এক শিশুকে ঘরে নিয়ে ধর্ষন করে মান্নান (৫০) নামের এক ব্যাক্তি। ধর্ষীত ওই শিশুর ডাক চিৎকারে এলাকাবাসী ছুটে এসে হাতে - নাতে মান্নানকে আটক রেখে পুলিশকে খবর দেয়া হয়। সকাল ৯ টায় পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। আটক মান্নান তিন সন্তানের জনক এবং একই এলাকার আহাম্মাদ সরদারের ছেলে। ধর্ষনের শিকার অসুস্থ্য ওই শিশুকে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়েছেছে। এ ব্যাপারে মান্নান সরদারকে আসামী করে মোংলা থানায় ধর্ষনের মামলার প্রস্ততি চলছে বলেও জানায় থানার উপ - পুলিশ পরিদর্শক বিশ্বজিৎ ভ্যানার্জি।


থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী জানায়,  উপজেলার চাঁদপাই ইউনিয়নের মাকোরডোন এলাকার শিশু ধর্ষনের অভিযোগে মান্নান সরদার নামের ১জনকে এলাকাবাসী হাতে - নাতে আটক করে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করেন। শিশুটিকে চিকিৎসার জন্য হাসপাতে ভর্তি করা হয়েছে।  এ ব্যাপারে ধর্ষনের মামলার প্রস্ততি চলছে বলেও জানায় পুলিশের এ কর্মকর্তা।

মাধবপুরে আইপিএল নিয়ে জুয়ায় আসক্ত যুবসমাজ

 মাধবপুরে আইপিএল নিয়ে জুয়ায় আসক্ত যুবসমাজ


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট খেলা নিয়ে জুয়ায় আসক্ত হয়ে পড়েছে যুবসমাজ উপজেলার বিভিন্ন স্থানে মুদি দোকান সেলুন হোটেল রেস্তোরা ক্লাব ও ঘরে বসছে জুয়ার আসর। এ ব্যাপারে প্রশাসনের কোনো তৎপরতা না থাকায় এ আসর দিন দিন জমজমাট হয়ে উঠছে। সবার হাতেই স্মার্ট ফোন থাকায় বিভিন্ন সাইটে লাইভ খেলায় জমে উঠছে জুয়ার আসর। উপজেলার মাধবপুর সবুজবাগ কলেজপাড়া নোয়াগাঁও গোয়ালনগর কাটিয়ারা সহ ইউনিয়নের গ্রাম্যবাজার গুলোতে বেশির ভাগ খেলা নিয়ে বাজি ধরা হয়। এদের মধ্যে আবার অনেকেই আছেন যারা পেশাদার জুয়াড়ি শুধু আইপিএল নয় তারা সারা বছরই সিপিএল বিগব্যাশ আন্তর্জাতিক ম্যাচ বিভিন্ন কাউন্টি ম্যাচ নিয়ে প্রতিনিয়ত বাজি ধরে থাকেন।


তাদের মধ্যে আবার অনেকেই আছেন যারা অধিক লাভের আশায় জুয়ার বিভিন্ন সাইটে টাকার বিনিময়ে ডলার বিনিয়োগ করেন। অনেক সময় এসব সাইটের টাকা অযাচিত কারণে উধাও হওয়ার খবরও পাওয়া যায়। এভাবে অনেকেই লাভের আশায় সর্বস্ব হারিয়ে নিঃস্ব হচ্ছেন। তবুও নেশায় আসক্ত হয়ে বাজি খেলা ছাড়া তারা থাকতে পারেন না। খোঁজ নিয়ে জানা গেছে, কাটিয়ারা ও সবুজবাগের অলিগলিতে আন্তর্জাতিক ওয়ানডে টেস্ট, টি-২০ আসর এমনকি দেশ-বিদেশের ঘরোয়া লিগ নিয়ে নিয়মিত চলে জুয়া। কোন দল জিতবে কোন খেলোয়াড় কত রান করবে কোন বোলার কয়টা উইকেট নেবে- এমন অনেক বিষয় নিয়ে বাজি ধরা হয়।


সাধারণত জুয়ার খেলোয়াড়রা দুইভাবে বাজি ধরে থাকে প্রথমত একসঙ্গে কোনো দোকান, সেলুন হোটেল বা ঘরে বসে জুয়া খেলে এরা বাজির টাকা নগদ পরিশোধ করে দ্বিতীয়ত বাড়ি অফিস বা অন্যত্র বসে মোবাইল ফোনের মাধ্যমে পরিচিতদের সঙ্গে বাজি ধরে। এরা টাকা লেনদেন করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে। জুয়ার টাকার পরিমাণ ৫০০ টাকা থেকে হাজারের বেশি পর্যন্ত হয়। প্রতি ওভার কিংবা প্রতি বলেও বাজি ধরা হয়। দোকানদার সেলুনের নাপিত ছাত্র সমাজ ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার মানুষ এ জুয়ায় আসক্ত হয়ে পড়ছেন।


এর মধ্যে শিক্ষার্থী ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মচারী বেশি লোভের বশবর্তী হয়ে দিনমজুর ও প্রাইভেট কোম্পানিতে চাকরিজীবীরাও জুয়া খেলছেন। এদের কেউ কেউ বাড়ির জিনিসপত্র বিক্রি করে ও সুদে ঋণ নিয়ে জুয়ায় অংশ নিয়ে সব হারাচ্ছেন। খেলা শুরুর আগেই জুয়াড়িরা টেলিভিশন বা মোবাইলের সামনে বসে পড়েন সবার হাতে হাতে থাকে মোবাইল ফোন জুয়া খেলাকে কেন্দ্র করে অনেক টাকার লেনদেন নিয়ে মাঝে মাঝে অপ্রীতিকর ঘটনা ঘটার খবরও পাওয়া যায় সচেতন মহলের মতে আইপিএল জুয়া শুধু উপজেলায় নয় হবিগঞ্জ জেলাজুড়ে ছড়িয়ে পড়েছে। এ জুয়াতে তরুণ ও যুবকরা বেশি ঝুঁকে পড়েছেন


খেলা হচ্ছে বিনোদন এটি উপভোগ করার মনমানসিকতা তৈরি করতে হবে এটি কখনও জুয়ার মাধ্যম হতে পারে না খেলাকে উপভোগ না করে জুয়ার মাধ্যম হিসেবে ব্যবহার করলে অনেক বড় অঘটন ঘটতে পারে সাংবাদিক আলাউদ্দিন আল রনি জানান যেকোনো ধরণের জুয়া খেলা হারাম। জুয়া মানুষের মস্তিষ্ক খারাপ করে ফেলে যারা বাজিতে হেরে যায় তারা টাকা খুইয়ে চুরি ছিনতাইয়ের মতো জঘন্য কাজেও লিপ্ত হয়। এটি একটি জঘন্যতম অপরাধ জুয়ায় জড়িত অপরাধীদের ধরে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে তাদের এমনভাবে শাস্তি দিতে হবে যেন অন্যরা আর জুয়ায় আগ্রহ না দেখায়।


এ ব্যাপারে মাধবপুর থানার অফিসার ইনচার্জ ওসি ইকবাল হোসেন জানান উপজেলার বিভিন্ন দোকানে তাস লুডু কেরাম বোর্ডসহ সব ধরণের খেলা বন্ধ করার জন্য নির্দেশ দিয়েছি। কোথাও যদি টিভিতে খেলা নিয়ে বাজি ধরা হয় আমরা অবশ্যই ব্যবস্থা নেব তনি আরও বলেন লুকিয়ে লুকিয়ে বাজি খেললে আমাদের আওতার বাইরে থাকলে আমরা কিছু করতে পারি না প্রত্যেক তরুণের অভিভাবককে এ ব্যাপারে নজর রাখা উচিত।

আওয়ামী লীগের মতবিনিময় সভায় মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী

 আওয়ামী লীগের মতবিনিময় সভায় মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী



চট্টগ্রাম প্রতিনিধি হাসান রিফাতঃ ০৩অক্টোবর নগরীর ইপিজেড থানাধীন ৩৯নং ওয়ার্ডে  আওয়ামী লীগের মতবিনিময় সভায় মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোঃ রেজাউল করিম ০৩অক্টোবর শনিবার বন্দরটিলাস্থ কাটাখালী আলীশাহ সরকারী প্রাঃ স্কুল মাঠে প্রধান অতিথির বক্তব্য কালে বলেন,যেকোন কিছুর বিনিময়ে নৌকার বিজয় ছিনিয়ে আনতে হবে। 

জননেত্রী শেষ হাসিনার মনোনীত প্রার্থী হিসেবে নৌকার বিজয় ধরে রাখতে না পারলে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি অন্যায় করা হবে। শেখ মুজিবের আদর্শের  প্রতীক নৌকাকে সর্বাত্মক জয়ী করতে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ কাজ আবশ্যক। এছাড়া প্রতিটা ওয়ার্ডে নৌকার সমর্থনে জনমত গড়ে তোলার দৃঢ় আহবান করেন। তিনি আরো বলেন, সাবে সিটি মেয়র এবিএম মহিউদ্দিনের ন্যায় আমিও নির্বাচিত হলে, নগরীতে কোন হোল্ডিং টেক্স,পৌরকর এবং চসিকের নামে কোন অনৈতিক টেক্স নিবেন না বলে জোর কণ্ঠে ঘোষনা দেন।

৩৯নং ওয়ার্ড  আওয়ামী লীগের উদ্যোগে আসন্ন চসিক নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের ওয়ার্ড ও কেন্দ্র ভিত্তিক মতবিনিময়ের অংশ হিসেবে আয়োজিত সভায় ভারপ্রাপ্ত সভাপতি সুলতান নাছির উদ্দিনের সভাপতিত্বে এবং সাবেক কমিশনার হাজী আসলামের সঞ্চালনায়ে মতবিনিময় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন নগর আঃলীগের যুগ্ন সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইপিজেড থানা আহবায়ক হাজী হারুন উর রশিদ,আবু তাহের, ৩৯নং ওয়ার্ড আঃলীগের ভারপ্রাপ্ত সাঃসম্পাদক আকবর হোসেন কবি। 

আরো বক্তব্য রাখেন  নগর যুবলীগ আহবায়ক মহিউদ্দিন বাচ্চু,কাউন্সিলর প্রার্থী হাজি জিয়াউল হক সুমন,আঃলীগ নেতা সেলিম আফজাল, কেন্দ্রিয় সদস্য ওয়াসিম আক্রাম,মুক্তিযোদ্ধা এটিএম শামসুল ইসলাম, ফরিদ নেওয়াজ ,আঃলীগ নেতা ডাঃফসিউল আলম,লোকমান হাকিম,মোঃ জাবের হোসেন,মোঃ সালাউদ্দিন, হাজী আব্দুর রউফ,আনোয়ার হোসেন,হাজী আক্কাস সওঃ ,নেছার মিয়া আজিজ,নরুল বশর,আলী নেওয়াজ,হাজী সাহাবুদ্দিন,ছালেহ আহম্মদ,প্রবিন আঃলীগ নেতা মোঃ ইলিয়াছ,আব্দুল কাদের,এম.এ গফ্ফার, দোস্ত মোহাম্মদ,যুবলীগের সাঃসম্পাদক সেলিম রেজা,জামাল উদ্দিন, মোঃ দিদার, মোঃ হারুন, বেলাল হোসেন,সাহেদ,স্বেচ্ছাসেবকলীগের হাজী ফরিদুল আলম,মামুনুজ্জামান মামুন, মহিলা আঃলীগ সভানেত্রী শারমিন সুলতানা, কামরুন্নাহার বেবী,নাছিমা আক্তার, রুমনা আক্তার,তাতীঁলীগের আনোয়ারুল করিম রুশদী,শ্রমিকলীগের জাহেদ হোসেন,ছাত্রলীগের ইকবাল হোসেন নয়ন,  জিয়াউদ্দিন জিয়া,জোবায়ের খলিল দীপু,ফারুখ হোসেন সুমন,ইফতেকার হোসেন জিসান, অয়ন প্রমুখ।

সভায় নৌকা ও লাঠিমের সমর্থনে আওয়ামী লীগের নেতাকমীদের ওয়ার্ড ও কেন্দ্র ভিত্তিক কাজ করতে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে যাবার একমত পোষন করেন।

যশোরের ঝিকরগাছার সাংবাদিক সন্ত্রাসীর হামলায় গুরুতর আহত

যশোরের ঝিকরগাছার সাংবাদিক সন্ত্রাসীর হামলায় গুরুতর আহত




 আব্দুল জব্বার, যশোর জেলা ব্যুরো প্রধান।।যশোরের ঝিকরগাছা উপজেলার প্রতিদিনের কন্ঠের স্টাফ রিপোর্টার সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়েছেন, সংবাদকর্মী আক্তর মাহমুদ। এছাড়া তিনি নির্বাসখোলা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক কর্মী ছিলেন,বলে স্থানীয় সূত্রে জানাযায়। 


কথা-কাটাকাটির জের ধরে তার উপর হামলা হয়েছে বলে আক্তর মাহমুদ জানান। তিনি অভিযোগ করেন, এলাকায় প্রকাশ্য আওয়ামীলীগের সকল নেতাদের বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছেন, বিএনপির নেতা সাদ্দাম, মাজিত, ইমামুল,বাক্কার, সহ আর অনেকেই।


সত্যতা যাচায় জন্য তিনি যখন উক্ত স্থানে পৌছায় কথা-কাটাকাটি জ্বের ধরে একপর্যায়ে তার উপর হামলা চালিয়ে পালিয়ে যায় তারা। বর্তমানে আক্তর মাহমুদ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষ করে নিজ বাড়িতে অবস্থান করছেন। উক্ত হামলার তীব্র নিন্দা জনিয়েছেন সর্ব মহলের অনেকে।