হবিগঞ্জে হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই জনের

হবিগঞ্জে হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই জনের


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলায় হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে মঙ্গলবার (৬ অক্টোবর) বিকেলে হবিগঞ্জ আড়াইশ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন আজমিরীগঞ্জ থানা পুলিশ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে নিহতরা, হলেন উপজেলার জলসুখা ইছবপুর গ্রামের সেবুল মিয়ার ছেলে শুভ মিয়া (১৭) ও একই গ্রামের নূর মোহাম্মদের ছেলে মোজম্মিল মিয়া (৪৫) আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশাররফ হোসেন তরফদার জানান।


শুভ ও মোজম্মিল মিয়া মঙ্গলবার দুপুরে গ্রামের পার্শ্ববর্তী হাওরে মাছ শিকার করছিলেন। সেসময় বৃষ্টির সঙ্গে হঠাৎ বজ্রপাত হলে তারা গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মতিউর রহমান খান জানিয়েছেন নিয়মানুযায়ী বজ্রপাতে মারা যাওয়া দুইজনের পরিবারকে সরকারি আথিক সহায়তা দেওয়া হবে।

সিরাজগঞ্জে ২০০ পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সিরাজগঞ্জে ২০০ পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার




মাসুদ রানা সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জে ২০০ পিস ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি পুলিশ)।

আটককৃতরা হলো- সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মো. লাবু আহমেদ (৩৮), মো. মিজানুর রহমান (২১), মো. নুর আলম (৩৬) ও সদর উপজেলার মো. বিল্লাল হোসেন (৩৪)।

মঙ্গলবার (৬ অক্টোবর) বিকাল ৬টার সময় এই তথ্য নিশ্চিত করে সিরাজগঞ্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি পুলিশ ওসি) মোঃ মিজানুর রহমান বলেন, পুলিশ সুপার হাসিবুর আলম বিপিএম এর দিকনিদের্শনায় এস আই মো. নাজমুল হকসহ সঙ্গীয় অফিসার-ফোর্স এর সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৬ অক্টোবর) ভোর সাড়ে ৪টার দিকে সদর উপজেলার সয়দাবাদ উচ্চ বিদ্যালয়ের সামনে অভিযান চালিয়ে ২০০ পিস ইয়াবাসহ চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এই বিষয়ে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

কুমিল্লার হোমনায় ধর্ষণকারীদের বিচার দাবিতে 'আলোর বাহন' সংগঠনের মানববন্ধন ও প্রতিবাদ সভা

কুমিল্লার হোমনায় ধর্ষণকারীদের  বিচার দাবিতে 'আলোর বাহন' সংগঠনের   মানববন্ধন ও প্রতিবাদ সভা

 


শাহ আলম জাহাঙ্গীর

বুরো চিফ, কুমিল্লা


 দেশে ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ায় গণধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণ এবং দ্রুত আইনে মামলা নিষ্পত্তিকরণের দাবিতে কুমিল্লার হোমনায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ৬ অক্টোবর স্বেচ্ছাসেবী  ও সামাজিক সংগঠন 'আলোর বাহন'  বেলা ১১টার দিকে উপজেলার সিনাইয়া হোমনা - মেঘনা সড়কের মোড়ে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করে। 


  মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলার  মাথাভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. কায়সার আহমেদ, "আলোর বাহন" সংগঠনের সভাপতি মো. সিরাজুল ইসলাম সুপ্ত, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আল আমিন, প্রতিষ্ঠাতা নাজিরুল ইসলাম মামুন, "মহিষমারী তারুণ্যের আলো" সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. ওসমান গনি মোল্লা, "আলোর বাহন" এর দপ্তর সম্পাদক এবাদুল ইসলাম মিলন ও সদস্য শান্তা ভুইয়া প্রমূখ।

গৃহবধুর উপর বর্বরোচিত হামলা ও ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন মানিকগঞ্জ ইসলামী ছাত্র মজলিস

গৃহবধুর উপর বর্বরোচিত হামলা ও ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন  মানিকগঞ্জ ইসলামী ছাত্র মজলিস




আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জঃ নোয়াখালীর এখলাছপুরে নারীর শ্লীলতাহানি ও ফেসবুক ভাইরাল ভিডিও  পৈশাচিক নির্যাতন এবং দেশব্যাপী ধর্ষন ও ধর্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস মানিকগঞ্জ জেলা শাখা।


মঙ্গলবার বিকেল মানিকগঞ্জ বাস টার্মিনাল এলাকায় নোয়াখালীর এখলাসপুরে নারীর শ্লীলতাহানি ও পৈশাচিক নির্যাতন ও দেশব্যাপী চলমান ধর্ষণ ও ধর্ষকদের গ্রেফতার ও দ্রুত বিচার দাবিতে এ মানববন্ধন করা হয়।


জেলা সেক্রেটারি মোঃ আশরাফুল ইসলামের সঞ্চালনায় ও সভাপতি মোঃ ওমর ফারুকের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন, সাবেক কেন্দ্রীয় সভাপতি মোঃ ইলিয়াস আহমদ।বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন,সাবেক জেলা সভাপতি মোঃ খলিলুর রহমান, শেখ মাহবুবুর রহমান,মোঃ আনিসুর রহমান আনাস, মোঃ জাকিরুল ইসলাম, সাবেক জেলা সেক্রেটারি মোঃ সিরাজুল ইসলাম, মোঃ আশিকুল ইসলাম সানোয়ার, মোঃ জোবায়ের আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ। বক্তারা সারা দেশে চলমান ধর্ষণ ও এখলাসপুরে গৃহবধূর উপর বর্বরোচিত হামলা ও নির্যাতনের তিব্র প্রতিবাদ জানান। এছাড়াও বাংলাদেশের সংসদে ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড রেখে আইন পাশ করে সকল ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবি জানান।

ঝিকরগাছার বাঁকড়া বাজারে পূর্ব শত্রুতার জের ধরে কলেজ পড়ুয়া ছাত্রকে বেধড়ক মারপিট, থানায় অভিযোগ দায়ের

ঝিকরগাছার বাঁকড়া বাজারে পূর্ব শত্রুতার জের ধরে কলেজ পড়ুয়া ছাত্রকে বেধড়ক মারপিট, থানায় অভিযোগ দায়ের




আব্দুল জব্বার, যশোর জেলা ব্যুরো প্রধান।।যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া বাজারে পূর্ব শত্রুতার জের ধরে, রাকিব হোসেন নামে এক কলেজ পড়ুয়া ছাত্রকে বেধড়ক মারপিট করে আহত করেছে, ইমন সরদার ও মামুনসহ কয়েক যুবক। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। 


জানা যায়, উপজেলার সোনাকুড় গ্রামের আজারুলের ছেলে রাকিব হোসেন, গত ৩ অক্টোবর সকাল দশটার দিকে বাঁকড়া ডিগ্রী কলেজ থেকে, প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে বাঁকড়া বাজারের তরকারি পট্রি রাস্তার, রঞ্জন ডাক্তারের দোকান সংলগ্ন স্থানে পৌঁছালে পূর্ব শত্রুতার জের ধরে ওৎ পেতে থাকা, উপজেলার হাজিরবাগ গ্রামের আইয়ুব মাস্টারের ছেলে ইমন হোসেন ও একই গ্রামের মিন্টু রহমানের ছেলে মামুন হোসেন, তার উপর হামলা করে কিল-ঘুষি ও লাঠি দিয়ে মারপিট করে ফুলা জখম করেছে। 


এসময় রাকিবের আত্মচিৎকারে পাশের দোকানদাররা এসে রাকিবকে রক্ষা করে। এ ঘটনায় রাকিব বাদী হয়ে ইমন সরদার, মামুনসহ অজ্ঞাত নামা ৪/৫ জনকে আসামি করে ঝিকরগাছা থানায় একটি অভিযোগ দায়ের করেছে। এদিকে ইমন মামুনসহ চারপাঁচ জনের একটি সঙ্ঘবদ্ধ চক্রটি ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে, এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।



তিনি আরো জানায় নারীর উপর অত্যাচার নির্যাতন করা, দোকানপাট ভাঙচুর করা,  ও চাঁদা বাজী করা, তাদের নৃত‍্যদিনের স্বভাব হয়ে দাড়িয়েছে। সম্প্রতি বাঁকড়া বাজারের সিরাজুলের ফলের দোকান ভাঙচুর করেছে। চক্রটির মাদকের সাথে সম্পৃক্ত রয়েছে বলে অভিযোগ রয়েছে। এছাড়া ঐ চক্রের বিরুদ্ধে আরো অনেক অভিযোগ রয়েছে বলে রাকিব প্রতিনিধিকে জানিয়েছে।


এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি এহাসানুল হাবিব শিপলুর সাথে কথা হলে তিনি বলেন, হাজিরবাগে ছাত্রলীগের কোন কমিটি নেই বা হয়নি। তারা ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে কোন অপকর্ম করলে তারাই দায়ভার বহন করবে। উপজেলা ছাত্রলীগ কোন দায়ভার নিবে না।

চরফ্যাশনে পরিবেশ ভারসাম্য রক্ষার্থে তালবীজ রোপন

 চরফ্যাশনে পরিবেশ ভারসাম্য রক্ষার্থে তালবীজ রোপন

 



মোবাশ্বের আলম চরফ্যাশন প্রতিনিধি:পরিবেশের ভারসাম্য রক্ষা ও বজ্রপাতের ঝুঁকি কমাতে উপকূূলীয় জেলা ভোলার চরফ্যাশনের  ২০০০ তালবীজ রোপন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই তালবীজ রোপন কর্মমসূচিতে শিশু সংগঠন লিটল সিটিজেন্স ফর ক্লাইমেট সহ আরো ৫ টিরও অধিক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করে।

মঙ্গলবার (৬ অক্টোবর) সকাল দুপুরে চরফ্যাশন-বেতুয়া সড়কের দুইপাশে তালবীজ রোপনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন,সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস সহ ত্রাণ ও প্রকল্প কর্মকর্তা আনিসুর রহমান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, “পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের গুরুত্ব অপরিসীম। তালগাছ বজ্রপাতের ঝুকি কমায় ও পরিবেশের ভারসাম্য  রক্ষা করে। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব ও বৃক্ষ নিধনের কারনে তালগাছের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। যার ফলস্বরূপ বজ্রপাত সহ নানা দূর্যোগ বেড়ে যাচ্ছে। এই তালবীজ রোপনের মাধ্যমে আগামী দিনের পরিবেশ ও দূর্যোগের ঝুকি কমবে।

হোক প্রতিবাদ জনে জনে,ধর্ষকের প্রতি ঘৃণা জন্মাতে হবে মনে মনে এই শ্লোগানে পিরোজপুর পালিত হয়েছে মানববন্ধন

 হোক প্রতিবাদ জনে জনে,ধর্ষকের প্রতি ঘৃণা জন্মাতে হবে মনে মনে এই শ্লোগানে পিরোজপুর পালিত হয়েছে মানববন্ধন




মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টারঃ

সারাদেশে অব্যাহত ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে পিরোজপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।সোমবার (০৫ অক্টোবর) বেলা ১১টায় পিরোজপুর প্রেসক্লাবের সামনে সামাজিক প্রতিরোধ কমিটি এবং নারী ও শিশু নির্যাতন বিরোধী শক্তি কেন্দ্রীয় কমিটি ও জেলা কমিটির আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ মহিলা পরিষদ কমিটির পিরোজপুর জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। 


এছাড়াও নারী ও শিশু নির্যাতন বিরোধী শক্তি কেন্দ্রীয় কমিটি ও পিরোজপুর জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সাংবাদিক বৃন্দও বক্তব্য রাখেন। 


বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাট, বাজার, কর্মস্থল ও বাড়ি-ঘরে কোথাও আজ নারী-শিশুরা নিরাপদ নয়। স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ করা হচ্ছে। অবুঝ শিশুকে ধর্ষণ করা হচ্ছে। বাবার সামনে থেকে মেয়েকে উঠিয়ে নিয়ে নির্যাতন করা হচ্ছে। ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন এখন সর্বোচ্চ পর্যায়ে পৌছেছে। এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে এখনই পদক্ষেপ নেওয়া প্রয়োজন। প্রয়োজনে ধর্ষকদের ক্রসফায়ার দেওয়ার দাবি জানান তারা।

মালয়েশিয়া প্রবাসী চৌগাছার ইউসুফ সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত

মালয়েশিয়া প্রবাসী চৌগাছার ইউসুফ সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত




চৌগাছা(যশোর) প্রতিনিধিঃযশোর এর চৌগাছা উপজেলার সদর ইউনিয়ন এর লস্কারপুর গ্রামের মোঃ মইরুদ্দীন এর ছেলে ইউসুফ আলী(২৮) মালয়েশিয়া তে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন। তার এক হাত ভেঙে গেছে এবং শরীরের বিভিন্ন স্থান ক্ষত বিক্ষত হয়েছে। পরিবারের ভাগ্যের চাকা ঘুরাতে স্বদেশ-স্বজনছাড়া রেমিট্যান্স যোদ্ধার দ্রুত সুস্থতার জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।

সাতক্ষীরা সদরের পাথরঘাটায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্নহত্যা

 সাতক্ষীরা সদরের পাথরঘাটায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্নহত্যা



আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের উত্তর পাথরঘাটা এলাকায়, আনন্দ ঘোষের পুত্র প্রতাপ ঘোষ (৩৫) নামে এক দুধ ব্যবসায়ী যুবক, ঘরের আড়ার সাথে শাড়ি পেঁচিয়ে, গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। সোমবার (৫ অক্টোবর)  রাত ১১ ঘটিকার দিকে এ আত্নহত্যার ঘটনা ঘটে। খবর পেয়ে লাশ উদ্ধার করে সদর থানা পুলিশ।

প্রতিবেশীরা জানান, কয়েকদিন যাবৎ তাদের বাড়িতে পারিবারিক কলহ চলছিল। এমতাবস্থায় রাতে অতিরিক্ত মধ্যপান করে বাড়িতে ফিরে সে আত্মহত্যা করে। এ ঘটনায় সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসাদুজ্জামান জানান, আত্মহত্যার খবর পেয়ে সকালে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে। লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

আশাশুনির শিক্ষা প্রতিষ্ঠান ও কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন ইউএনও

 আশাশুনির শিক্ষা প্রতিষ্ঠান ও কমিউনিটি ক্লিনিক  পরিদর্শন করলেন ইউএনও

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান ও কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার উপজেলার খাজরা ইউনিয়নের তুয়ারডাঙ্গা দাখিল মাদরাসা পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি ঐ প্রতিষ্ঠানের সার্বিক বিষয়ে খেঁাজখবর নেন। এসময় তুয়ারডাঙ্গা দাখিল মাদরাসার শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর তিনি বড়দল ইউনিয়নের জামালনগর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন। পরিদর্শনকালে কমিউনিটি ক্লিনিকের সেবার মান দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। এছাড়াও কমিউনিটি ক্লিনিকের ভবনটি জরাজীর্ণ হওয়ায় নতুন ভবনের জন্য প্রতিবেদন জমা দিতে সিএইচসিপিকে নির্দেশ প্রদান করেন। এসময় কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি একেএম ফিরোজ আহমেদ ও অফিস সহকারী আব্দুর রশিদ উপস্থিত ছিলেন।

আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়

আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়



আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি ঃআশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা বাজারে পণ্যে পাটজাত দ্রব্যের ব্যবহার বাধ্যতামূলক আইন ২০১০ এর আওতায় চটের বস্তা না ব্যাবহার করায় দুই ব্যবসায়ীকে সর্বমোট ২০০ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে গোয়ালডাঙ্গা বাজারের তিসা চাউল ভান্ডার এর মালিক কওছার গাজীর ছেলে কামাল হোসেনকে ১০০ টাকা এবং আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের প্যারামেডিকেল ডাক্তার গোয়ালডাঙ্গা বাজারের মৃত ইমান আলী গাজীর ছেলে মিল মালিক ছাইফুল ইসলামকে ১০০ টাকা জরিমানা করেন। এসময় অফিস সহকারি মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

আশাশুনিতে জমিজমা সংক্রান্তে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৫

আশাশুনিতে জমিজমা সংক্রান্তে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৫





আহসান উল্লাহ বাবলু আশাশুনি  সাতক্ষীরা প্রতিনিধি:আশাশুনিতে জমিজমা সংক্রান্তে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ৫ জন আহত হয়েছেন। আহতদের আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।   

 ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার আনুলিয়া ইউনিয়নের ঘাসটিয়া গ্রামে।

গুরুতর আহত মৃত কার্ত্তিক সরকারের ছেলে কোমল কান্তি সরকার জানান- প্রতিপক্ষ হরিদাস সরকার (৬০) এর সাথে জমি জমা সংক্রান্ত দীর্ঘদিন বিরোধ চলে আসছিলো। তারা মনিপুর মৌজার নালিশী জমি নিয়ে সাতক্ষীরার বিজ্ঞ আদালতে মামলায় পরাজিত হয়ে আমার দখলীয় জমি জবর দখলের পায়তারা করে আসছিলো। 


তারই জের ধরে ঘটনার দিন মঙ্গলবার সকালে জোর করে আমার জমিতে ঢুকে ঘেরা-বেড়া কাটতে থাকে। আমি বাঁধা দিতে গেলে প্রতিপক্ষ হরিদাস সরকার, ছেলে ব্রজেন্দ্র তাদের লাঠিয়াল একই গ্রামের মনোতোষ,  ভবতোষ, উপেন, পবিত্রসহ প্রায় ২০ জন দা, লাঠিসোটা নিয়ে আমাকেসহ আমার ছেলে সুকুমার, ঘণশ্যাম,  ভাইপো বিকাশ ও জয়ন্তকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করে।


আমাদের ডাক-চিৎকারে পার্শ্ববর্তী লোকজন ঘটনাস্থলে এসে আমাদের উদ্ধার করে আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এ ঘটনায় আইনানুগ শাস্তির আবেদন করে দোষীদের বিরুদ্ধে এজাহার দাখিল করা হয়েছে ।  ##

তিতাস গ্যাস ট্রান্সমিসন ও ডিস্ট্রিবিউশন কোম্পানিতে ৬টি পদে সর্বমোট ১৪৫ জনের বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি

তিতাস গ্যাস ট্রান্সমিসন ও ডিস্ট্রিবিউশন কোম্পানিতে ৬টি পদে সর্বমোট ১৪৫ জনের বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি

 

তিতাস গ্যাস ট্রান্সমিসন ও ডিস্ট্রিবিউশন কোম্পানিতে নিম্নলিখিত পদ সমূহে সর্বমোট ১৪৫ জনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে :

পদের নাম : সহকারী ব্যবস্থাপক (সাধারণ)
শিক্ষাগত যোগ্যতা : সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান হতে প্রথম শ্রেণিতে স্নাতোকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণিতে স্নাতকোত্তর সমেত সম্মানে দ্বিতীয় শ্রেণি অথবা ৪ বছর মেয়াদী দ্বিতীয় শ্রেণির স্নাতক ( সম্মান ) ডিগ্রী
পদ সংখ্যা : ২০টি

পদের নাম : সহকারী ব্যবস্থাপক (হিসাব)
শিক্ষাগত যোগ্যতা : সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান হতে বাণিজ্যিক বিষয়ে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণিতে সংশ্লিষ্ট বিষয়ে সাতকোত্তরসহ সমানে দ্বিতীয় শ্রেণি / সিএ অথবা আইসিএমএ ( ইন্টারমিডিয়েট ) / এমবিএ অথবা বাণিজ্যিক বিষয়ে ৪ বছর মেয়াদী দ্বিতীয় শ্রেণির স্নাতক ( সম্মান ) ডিগ্রী ।
পদ সংখ্যা : ৩০টি

পদের নাম : সহকারী প্রকৌশলী
শিক্ষাগত যোগ্যতা : সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অথবা ৫ বছরের অভিজ্ঞতাসমেত সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা - ইন - ইঞ্জিনিয়ারিং ।
পদ সংখ্যা : ইলেট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (৬টি), কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (৬টি), সিভিল ইঞ্জিনিয়ারিং (৫টি), কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (৪টি), আর্কিটেকচার (২টি), মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (২টি) সর্বমোট ২৫টি

পদের নাম : সহকারী কর্মকর্তা (সাধারণ)
শিক্ষাগত যোগ্যতা : সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান হতে স্নাতকোত্তর অথবা ৪ বছর মেয়াদী দ্বিতীয় শ্রেণির স্নাতক ( সম্মান ) ডিগ্রী অথবা প্রশাসনিক বছরের অভিজ্ঞতাসমেত স্নাতক ডিগ্রী ।
পদ সংখ্যা : ২২টি

পদের নাম : সহকারী কর্মকর্তা (হিসাব)
শিক্ষাগত যোগ্যতা : সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান হতে বাণিজ্যিক বিষয়ে স্নাতকোত্তর অথবা বাণিজ্যিক বিষয়ে ৪ বছর মেয়াদী দ্বিতীয় শ্রেণির স্নাতক ( সম্মান ) ডিগ্রী অথবা সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বছরের অভিজ্ঞতা সমেত বি.কম।
পদ সংখ্যা : ৫টি

পদের নাম : উপসহকারী প্রকৌশলী
শিক্ষাগত যোগ্যতা : সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা - ইন - ইঞ্জিনিয়ারিং ডিগ্রি ।
পদ সংখ্যা : সিভিল (১০টি), মেকানিক্যাল (১০টি), ইলেকট্রিক্যাল (১০টি), কম্পিউটার (৫টি), আর্কিটেকচার (২টি), পাওয়ার (৪টি), আটোমোবাইল (২টি) সর্বমোট ৪৩টি


আবেদন ফরম পূরণ এবং ফি জমাদানের তারিখ ও সময় : ০৬/১০/২০২০ ইং সকাল ১০:০০ টা হতে ০৫/১১/২০২০ ইং বিকাল ০৫:০০ টা পর্যন্ত।

সরাসরি http://dae.teletalk.com.bd এই লিংকে গিয়ে আবেদন করা যাবে।

শ্রীউলায় শিশু ধর্ষণ ও আশাশুনি সদরে যৌন নির্যাতনের অভিযোগে থানায় পৃথক দুটি মামলা

 শ্রীউলায় শিশু ধর্ষণ ও আশাশুনি সদরে যৌন নির্যাতনের অভিযোগে থানায় পৃথক দুটি মামলা


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি : মোবাইলে ছবি দেখানোর কথা বলে আশাশুনির পল্লীতে শিশু শ্রেণি পড়–য়া এক শিশু (৭) কে ধর্ষণ করেছে তরিকুল ইসলাম নামে নরপশু।  ঘটনাটি ঘটেছে সোমবার (৫ অক্টোবর) দুপুর ২ টায় উপজেলার শ্রীউলা ইউনিয়নের নাসিমাবাদ গ্রামে। এ ঘটনায় ভিকটিমের মা মাসুরা পারভীন বাদী হয়ে তরিকুলের নামে আশাশুনি থানায় মামলা দায়ের করেছেন।শিশুটির মা মাসুরাপারভীন জানান- তরিকুল আমার স্বামী পরিত্যক্তা ফুফু শ্বাশুড়ির ছেলে। আমার ঘরের পরেই তাদের ঘর। সোমবার দুপুরে সে মোবাইলে ছবি দেখানোর কথা বলে আমার মেয়েকে তার ঘরে নিয়ে যায়। এর কিছুক্ষণ পর মেয়ের ডাক-চিৎকার শুনে তরিকুলের ঘরের মধ্যে গেলে সে আমাকে ধাক্কা দিয়ে ফেলে দৌড়ে পালিয়ে যায়। এসময় মেয়েটি বিবস্ত্র অবস্থায় কান্না-কাটি করছিল। গ্রামবাসীদের সহযোগিতায় ওই রাতেই আমি মেয়েটির চিকিৎসার জন্য আশাশুনি হাসপাতালে নিয়ে আসি। ভিকটিমের মা বাদী হয়ে ওই নরপিশাচ তরিকুলের বিরুদ্ধে নারী শিশু নির্যাতন দমন আইনে ৮(১০)২০ একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন। এ বিষয়ে কর্তব্যরত চিকিৎসক ডা. শহিদুল্লাহ জানান- প্রাথমিকভাবে মনে হয় ভিকটিমের যৌন নির্যাতন করা হয়েছে। ডাক্তারি পরীক্ষা করলে বিষয়টি পরিষ্কার হবে। 


অপরদিকে, একই দিনে আশাশুনি সদরের আদালতপুর গ্রামে ৩য় শ্রেণির এক শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে থানায় আরও একটি মামলা দায়ের করা হয়েছে। 


মামলার বাদী আদালতপুর গ্রামের ইটভাটা শ্রমিক ফারুক মোল্যার স্ত্রী শরিফা খাতুনের মামলার বিবরণ থেকে জানাগেছে- ঘটনার দিন বিকালে দুর্গাপুর প্রাইমারি স্কুলের ৩য় শ্রেণির ছাত্রী  পাশের বাড়ীর শিশুদের সাথে লুকোচুরি খেলছিল। এসময় পাশের বাড়ীর মৃত কাশেম গাজীর ছেলে লম্পট ইসলাম গাজী অন্য শিশুদের বাড়ীতে যেতে বলে আমার মেয়েটিকে নিয়ে রান্নাঘরে নিয়ে তার উপর যৌন নির্যাতন করার এক পর্যায়ে আমার মেয়ে চিৎকার করলে লম্পট ইসলাম গাজী তাকে ছেড়ে দিয়ে চলে যায়।


এঘটনায় আশাশুনি থানা অফিসার ইনচার্জ মো. গোলাম কবীর জানান- শিশু দুটির মায়ের অভিযোগের ভিত্তিতে থানায় ধর্ষণ ও যৌন নিপীড়ন আইনে পৃথক দুটি মামলা রুজু করা হয়েছে। প্রথম ভিকটিমের ডাক্তারি পরীক্ষার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে ও দ্বিতীয় ভিকটিমকে জবানবন্দী দিতে সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হয়েছে। অভিযুক্তদের ধরতে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। 

সিরাজগঞ্জে জাতীয় জন্ম নিবন্ধ দিবস পালন

 সিরাজগঞ্জে জাতীয় জন্ম নিবন্ধ দিবস পালন

 



মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃসিরাজগঞ্জ: ‘নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন’ শ্লোগান নিয়ে সিরাজগঞ্জে জাতীয় জন্ম নিবন্ধন দিবস-২০২০ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (০৬ অক্টোবর) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ  শামসুদ্দিন  সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার (অতিরিক্ত  সচিব) মোঃ হুমায়ুন  কবীর খোন্দকার । জেলা প্রশাসক ড. ফারুক  আহম্মেদের সভাপতিত্বে বিশেষ  অতিথি  হিসেবে  উপস্থিত  ছিলেন,  অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মুহাম্মদ ফোরকান শিকদার, সিভিল  সার্জন  ডাঃ  মোঃ  জাহিদুল  ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তোফাজ্জল  হোসেন, অতিরিক্ত  জেলা প্রশাসক  (সার্বিক)  এবিএম রওশন কবীর। এ সময়  জেলা তথ্য অফিসার  মুহাম্মদ  আবুল  খায়ের, সদর উপজেলা নির্বাহী  অফিসার   মোঃ  আনোয়ার  পারভেজ, স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক মোঃ মঈন উদ্দিন, জেলা মহিলা  বিষয়ক দপ্তরে উপ পরিচালক  কানিজ ফাতেমাসহ বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তারা অংশগ্রহন করেন। অনলাইন জুমের এ্যাপের মাধ্যমে  যুক্ত  হয়ে সভায় প্রধান অতিথি বিভাগীয় কমিশনার (অতিরিক্ত  সচিব) মোঃ হুমায়ুন  কবীর খোন্দকার বলেন, রাষ্ট্রের  বিভিন্ন পরিকল্পনা ও সিদ্ধান্ত সঠিকভাবে বাস্তবায়নের জন্য সঠিক তথ্য পাওয়া খুবই গুরুত্বপূর্ন। শিশু জন্মের ৪৫ দিনের মধ্য নিবন্ধন হলে সরকারি বিভিন্ন পরিকল্পনা গ্রহনে সহায়ক হয় এবং শিশুরা সরকারি বিভিন্ন কর্মসূচীর সুবিধা পায়। তাই জন্ম ও মৃত্যুর দ্রুত নিবন্ধনের উপর গুরুত্বারোপ করা হয় সভায়।

মাধবপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা মামলা না তুলায় বাবাকে গুম

 মাধবপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা মামলা না তুলায় বাবাকে গুম

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুরের দক্ষিণ বেজুড়া গ্রামে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলা তুলে না নেয়ায় স্কুলছাত্রীর বাবাকে গুম করার অভিযোগ উঠেছে ধর্ষণ চেষ্টা মামলার আসামিদের বিরুদ্ধে নিখোঁজের ৯ মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত তাকে উদ্ধার করতে পারেনি পুলিশ। এমন অভিযোগ এনে এবং স্বামীর সন্ধান পেতে সাংবাদিকদের সহযোগিতা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন অসহায় গৃহবধু পারভীন আক্তার। মঙ্গলবার (৬ অক্টাবর) দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন গত বছরের ৭ সেপ্টেম্বর মাধবপুর উপজেলার।


দক্ষিণ বেজুড়া গ্রামের নিজাম উদ্দিনের ৯ম শ্রেণিকে পড়ূয়া মেয়েকে ধর্ষণের চেষ্টা করেন একই গ্রামের জসীম মিয়া ও অলিদ মিয়া। এ ব্যাপারে ভুক্তভোগী স্কুলছাত্রী বাদি হয়ে আদালতে তাদের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা করেন। মামলা দায়েরের পর আদালত মামলাটি তদন্তের জন্য মাধবপুর থানাকে দায়িত্ব দেন। এ সময় তদন্তকারী কর্মকর্তা মামলার প্রতিবেদন আসামীদের পক্ষে দেয়ায় বাদি আদালতে নারাজি দেন। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নারাজি না-মঞ্জুর করে ফাইনাল রিপোর্ট প্রদান করেন।


পরে ওই স্কুলছাত্রী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিরুদ্ধে হাইকোর্টে আপীল করেন। হাইকোর্ট আপীল গ্রহণ করে আসামীদের নামে নোটিশ প্রেরণ করলে তারা আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন

পারভীন আক্তার অভিযোগ করেন, চলতি বছরের ২৮ জানুয়ারি তার স্বামী নিজাম উদ্দিন একই গ্রামের রহমত আলীর বাড়িতে কাজ করছিলেন। এ সময় আসামীরা হাইকোর্টের আপীল তুলে নেয়ার জন্য নিজাম উদ্দিনকে চাপ প্রয়োগ করে তিনি মামলা তুলবেন না বলে জানালে আসামীরা তাকে।


বিভিন্নভাবে হুমকি-ধামকি প্রদান করেন একই দিন বিকেলে সাজিদ মিয়া নামে এক ব্যক্তি নিজাম উদ্দিনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। কিন্তু গভীর রাত হলেও সে আর বাড়ি ফিরে আসেনি। সম্ভাব্য বিভিন্ন স্থানে খুঁজাখুজি করেও তাকে আর পাওয়া যায়নি। কোন উপায় না পেয়ে পারভীন আক্তার মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। কিন্তু এতেও স্বামীর সন্ধান না পেয়ে গত ২ মার্চ পারভীন আক্তার ৫ জনের নাম উল্লেখ করে হবিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।


কিন্তু মামলা দায়েরর পর আদালত সিআইডিকে তদন্তের দায়িত্ব দেন কিন্তু ৭ মাস অতিবাহিত হলেও  খন প র্যন্ত সিআইডি নিখোঁজ ব্যক্তির কোন সন্ধান দিতে পারছেন না সংবাদ সম্মেলনে পারভীন আক্তার বলেন, আমার মেয়েকে ধর্ষণের চেষ্টা চালালে আমার মেয়ে ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে কিন্ত মামলা দায়েরের পর আসামীরা আমাদেরকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে। আমার স্বামী নিখোঁজের দিন আসামী পক্ষের একজন বিষয়টি সমাধানের কথা বলে নিয়ে গেলে তিনি আর ফিরে আসেননি।


আমি জানি না তিনি এখন কোথায় আছেন নাকি আসামীরা তাকে খুন করে ফেলেছে আমি অনতি বিলম্বে আমার স্বামীকে ফেরত চাই এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির ইন্সপেক্টর রঞ্জন চন্দ্র দেবনাথ বলেন ‘নিজাম উদ্দিন নিখোঁজ হন জানুয়ারি মাসে। আমার কাছে মামলা আসে জুনে। এরপর থেকে আমি তাকে উদ্ধারের জন্য সবধরণের চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু দুঃখের বিষয় এখন পর্যন্ত কোন সন্ধান পাওয়া যায়নি এছাড়া তিনি নিখোঁজ হয়েছেন নাকি অপহরণ হয়েছেন সেটি বুঝা যাচ্ছে না।

স্বেচ্ছাসেবী সংগঠন রূপনগর সমাজ কল্যাণ সমিতি সন্দ্বীপ থানা কমিটি গঠিত

স্বেচ্ছাসেবী সংগঠন রূপনগর সমাজ কল্যাণ সমিতি সন্দ্বীপ থানা কমিটি গঠিত

 



রিয়াজুল করিম রিজভী

চট্টগ্রাম ব্যুরো প্রধান


স্বেচ্ছাসেবী সংগঠন রূপনগর সমাজ কল্যাণ সমিতি সন্দ্বীপ থানা কমিটি গঠন কল্পে ০৫/১০/২০২০ খ্রিস্টাব্দ তারিখে বন্দর থানাধীন মাইজপাড়া মোড় রূপনগর সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগর অফিসে চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি জনাব ডাঃ দিবাকর চন্দ্র দাস এর সভাপতিত্বে,ও চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক জনাব মোঃ শাহজালাল রানার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপনগর সমাজ কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব মোঃ আবদুল্লাহ। এতে উপস্থিত ছিলেন, সাংবাদিক শাহনাজ পারভীন, সাংবাদিক মোঃ ইলিয়াস, সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃ সিরাজুল মুস্তাকিম , বিপ্লব দাশ, মোঃ মোশাররফ হোসেন, মোঃ নাছির উদ্দিন, দুলাল চন্দ্র দাশ,মোঃ হেলাল উদ্দিন প্রমূখ। সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি - বিপ্লব দাশ  , সাধারণ সম্পাদক মোঃ জিহাদুল ইসলাম , সাংগঠনিক সম্পাদক মোঃ জিয়া উদ্দীন বাবুল , দপ্তর সম্পাদক দুলাল চন্দ্র দাশ  , নির্বাহী সদস্য মোঃ আকবর হোসেন কে নিয়ে ৫ সদস্য বিশিষ্ট ২(দুই) বছর মেয়াদি সন্দ্বীপ থানা কমিটি গঠিত হয়।

আইয়ুব রানার বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে সমাবেশ

আইয়ুব রানার বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে সমাবেশ





নিউজ ডেস্কঃ অনলাইন প্রেস ইউনিটির ভাইস চেয়ারম্যান ও অর্ধসাপ্তাহিক সুবাণী’র সম্পাদক আইয়ুব রানার বিরুদ্ধে মিথ্যে মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে সমাবেশ ও গণস্বাক্ষর কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন অনলাইন প্রেস ইউনিটির প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী। বক্তব্য রাখেন অনলাইন প্রেস ইউনিটির ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ডেইলী গাজীপুর-এর সম্পাদক নাসির উদ্দীন বুলবুল, দৈনিক বাংলার জাগরণ-এর বিশেষ প্রতিনিধি সামসুল আলম জুলফিকার, দৈনিক সময়ের আলো’র বরিশাল প্রতিনিধি হাসিবুর রহমান, অনলাইন প্রেস ইউনিটি নারায়ণগঞ্জের সমন্বয়ক সাজ্জাদ হোসেন খোকন, এ আর রনি, সোহেল খন্দকার, চম্পাবতী এন মারাক, অনন্ত কুমার রায় প্রমুখ। 

এসময় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশ ও মানুষের অভিভাবক, তাঁর কাছে সংবাদযোদ্ধাদের পক্ষ থেকে বিনয়ী অনুরোধ দয়া করে একজন নিবেদিত সংবাদযোদ্ধাকে মিথ্যে মামলা থেকে অব্যহতি দেয়ার ব্যবস্থা করুন।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৪ নভেম্বর কালিকৈর প্রেসক্লাব-এর সভাপতি ও অনলাইন প্রেস ইউনিটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সংবাদযোদ্ধা আইয়ুব রানাকে বিনা অপরাধে কেবল সন্দেহ বশবতী হয়ে গ্রেফতার করেছিলো। কারণ হিসেবে অবশ্য বলা হয়েছে- আদিবাসী নেতা বীরমুক্তিযোদ্ধা উসিট ম্রং এবং তাঁর স্ত্রী রাখাইন রাজ্যের নারী নেত্রী ম্রারাজা লেইন ওরফে ম্যাম্যা’র সাথে আইয়ুব রানার ফোনে যোগাযোগ ছিলো। যেখানে তিনি নিরলস স্বাধীনতার পক্ষে থেকে বর্তমান মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক-এর এলাকা কালিয়াকৈর-এর একটি ইউনিয়ন আওয়ামী লীগেরও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন, সেখানে তাকে বারবার সইতে হয়েছে হামলা এবং মামলার আঘাত। ১৯৯৩ সালে তিনি যেমন সয়েছেন বিএনপি সরকারের নির্যাতন, ২০০১ সালেও সইতে হয়েছে শারিরিকভাবে হামলার আঘাত। আর বর্তমান সরকারের সময়ও তা অব্যহত রেখেছে স্বাধীনতা বিরোধী-ষড়যন্ত্রকারীচক্র। তিনি এই মামলা থেকে অব্যহতি প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে স্মারকলিপিও প্রদান করেছেন। 

পটিয়ার কেলিশহর- হাইদগাঁও পাহাড়ে মাদকের ছড়াছড়ি, ৮০ লিটার মদসহ সিএনজি আটক

 পটিয়ার কেলিশহর- হাইদগাঁও পাহাড়ে মাদকের ছড়াছড়ি, ৮০ লিটার মদসহ সিএনজি আটক


সেলিম চৌধুরী,পটিয়া প্রতিনিধিঃচট্টগ্রামের পটিয়া উপজেলা কেলিশহর- হাইদগাঁও ইউনিয়ন গুচ্ছগ্রাম পাহাড়ের মাদকের ছড়াছড়ি। করোনা সংকট সুয়োগ নিয়ে মাদক কারবারিরা ব্যাপারোয়া হয়ে উটেছে। অভিযোগ রয়েছে ২/৩ জন সংবাদ কর্মীদের দৈনিক পাঁচশ একহাজার টাকা দিয়ে জমজমাট ব্যাবসা চালিয়ে যাচ্ছে মাদক ও ইয়াবা কারবারিরা। এদিকে পটিয়া থানার পুলিশ হাইদগাঁও ইউনিয়ন গুচ্ছগ্রামের রোড়ে    সিএনজিসহ ৮০ লিটার দেশী তৈরী চোলাই মদ উদ্ধার করেছে। জানায়ায়, গত সোমবার ভোর সাড়ে ৫টায়  হাইদগাঁও ইউনিয়নের ৮নং ওয়ার্ড শালিকপাড়া গুচ্ছগ্রাম রোর্ডের এডঃ হরিসাধন বাড়ি সামনে গোপন সংবাদের ভিত্তিতে এস আই বোরহান উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে সিএনজিসহ মদ উদ্ধার করে। পুলিশের অবস্থা টেরপেয়ে মাদক ব্যবসায়ীরা সিএনজিতে মদ রেখে পালিয়ে যায়। মাদকের   আনুমানিক মূল্য ৪০ হাজার টাকা। এ ঘটনায়  থানা পুলিশ বাদী হয়ে হাইদগাঁও ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নুরুল হক মেম্বারের বাড়ি এলাকার ইউনুছ মিয়ার পুত্র মোঃ নাছির উদ্দিন (৩১) ও মোঃ  আলমগীর (৩৫) এর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়ছে।পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, পটিয়ার  গুচ্ছগ্রাম থেকে পুলিশ একটি সিএনজিসহ ৮০লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে। পলাতক আসামীদের গ্রেফতারের অভিযান অব্যহত রয়েছে। সুএে জানাযায়, কেলিশহর- হাইদগাঁও পাহাড়ি এলাকায় মাদক কারবারি বিশাল একটি সিন্ডিকেট রয়েছে এসব মাদক কারবারি নিয়ন্ত্রণ করতে পুলিশ প্রশাসনকে আরো জোরদার অভিযান পরিচালনা করার দাবি জানান এলাকার সচেতন মহল।  

গোপালপুরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত

 গোপালপুরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:টাঙ্গাইলের গোপালপুর জাতীয় জন্ম নিবন্ধন দিবস ২০২০ এর উপলক্ষে র্যালি করার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে ।

গোপালপুর উপজেলা প্রশাসনের আয়োজনে আজ মংগলবার, ৬ অক্টোবর সকালে উপজেলা চত্বরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষে র্যারি অনুষ্ঠিত হয়েছে। র্যালিটি  উপজেলা চত্বর হয়ে, উপজেলার বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

 প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিকাশ বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মীর রেজাউল হক, আরো উপস্থিত ছিলেন ঝওয়াল ইউনিয়নের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি এস এম রফিকুল ইসলাম রফিক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. ইসমাইল হোসেন, আরো উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ ও শিক্ষক-শিক্ষিকা এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আইয়ূব আলীর দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাগরপুরে অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ

আইয়ূব আলীর দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাগরপুরে অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ




হাসান সাদী নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি: টাংগাইলের নাগরপুরে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদের সাবেক সভাপতি, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মরহুম আইয়ূব আলীর দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাগরপুরের দশজন অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়। 


আজ মংগলবার,৬ অক্টোবার ২০২০ খ্রি.দুপুর ২.০০ টায় মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রে বস্ত্র বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়।


বস্ত্র বিতরণ ও দোয়া মাহফিলের মাধ্যমে মাস ব্যাপি কর্মসৃচীর শুভ উদ্বোধন ঘোষনা করা হয়।


 মাস ব্যাপি কর্মসৃচী পালন বিষয়ে জানতে চাইলে আইয়ূব আলীর নাতি ও আইয়ূব আলী দশম মৃত্যুবার্ষিকী বাস্তবায়ন পরিষদের আহবায়ক ডা.এম.এ.মান্নান বলেন-আমার দাদা মরহুম আইয়ূব আলী ছিলেন একজন খাঁটি ইমানদার ও পরহেজগার মানুষ। তিনি মৃত্যুর আগ পর্যন্ত ইসলামী দাওয়াত সকল মানুষের কাছে পৌছিয়ে দিয়েছিলেন। তিনি নিয়মিত ৫ ওয়াক্ত নামায জামাতের সহিত আদায় সহ নিয়মিত তাহাজ্জত ও অন্যন্য প্রয়োজনীয় আমল করতেন। তিনি নিয়মিত ফজর নামায আদায় করতেন সকালে গোসলের মাধ্যমে যা নাগরপুর বাসী এখনো বলে। অনেকেই বলে মান্নান তোমার দাদা যত শীত আসুক বা বন্যার পানি দিয়ে সারা গ্রাম ভরে যাক তবুও সকালে গোসল করবে তারপর মসজিদে গিয়ে ফজর নামায জামাতের সহিত আদায় করবে। আমরাও তাই দেখছি। দাদা সব সময় অসহায় মানুষকে নিয়ে ভাবতেন তাদের পাশে দাড়াতেন। আমার নিজস্ব উদ্যোগে আমার সেবামূলক প্রতিষ্ঠানসমূহ আমার দাদার মৃত্যুবার্ষিকী নানান কর্মসূচির মাধ্যমে পালন করবে তারই অংশ হিসাবে আজ নাগরপুরের দশ জন অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।আমি নাগরপুরের সর্বস্বরের মানুষের কাছে সার্বিক সহযোগিতা কামনা করছি এবং সবাই কাছে আমার দাদার জন্য দোয়া করার আহবান করছি। মহান আল্লাহ যেন আমার দাদ দাদিকে জান্নাত নসিব করেন,আমিন। 


উল্লেখ্য ২০১০ সালে ৩১ অক্টোবার সকালে আমার প্রিয় দাদা মরহুম আইয়ূব অালী নিজ বাসভবনে আমাদের কাছ থেকে চির বিদায় অথাৎ মহান আল্লাহ ডাকে সাড়া দিয়ে চলে গেছেন। তিনি দুই ছেলে, দুই মেয়ে, নাতি পতি সহ অংসখ্যক শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

নদী ভাঙ্গন রোধে আশাশুনিতে চলমান সংঘের উদ্যোগে কেওড়া বৃক্ষরোপণ

নদী ভাঙ্গন রোধে আশাশুনিতে চলমান সংঘের উদ্যোগে কেওড়া বৃক্ষরোপণ


আহসান উল্লাহ বাবলু আশাশুনি  সাতক্ষীরা  প্রতিনিধিঃ  নদী ভাঙ্গন রোধে আশাশুনিতে চলমান সংঘের উদ্যোগে কেওড়া বৃক্ষরোপণ এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকালে চলমান সংঘ সংলগ্ন মরিচ্চাপ নদীর চরে এ বৃক্ষ রোপন করা হয়। নদী ভাঙ্গন এবং সামাজিক বনায়ন গড়ার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচির অংশহিসেবে মরিচ্চাপ নদীর চরে যে কেওড়া বৃক্ষ রোপণ করা হয়েছে তাহাতে করে সবুজ বনায়ন এর পাশাপাশি নদী ভাঙ্গন কবলিত এলাকা ভাঙ্গন থেকে রক্ষা পাবে এবং একটি সুন্দর পরিবেশ গড়ে উঠবে। বৃক্ষরোপনের সময় উপস্থিত ছিলেন চলমান সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি জেলা পরিষদ সদস্য মোঃ মহিতুর রহমান, সাবেক সাধারন সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, দীপন কুমার মন্ডল, রবিউল ইসলাম ছোট, সাহেব আলী, আহসান উল্লাহ বাবলু, রজব আলী, জগদীশচন্দ্র সানা, ইকবাল হোসেন প্রমুখ।

নওগাঁর আত্রাইয়ে উপ নির্বাচনকে ঘিরে বাড়ি বাড়ি ছাত্রলীগের ভোট প্রার্থনা

 নওগাঁর আত্রাইয়ে উপ নির্বাচনকে ঘিরে বাড়ি বাড়ি  ছাত্রলীগের ভোট প্রার্থনা



মোঃ ফিরোজ হোসাইন 

রাজশাহী ব্যুরো


নওগাঁ-৬আত্রাই রাণীনগর আসনের আসন্ন উপ নির্বাচনকে ঘিরে আত্রাই উপজেলার ভৌঁপাড়া ইউনিয়ন ও ৮ নং হাটকালুপাড়া ইউনিয়নের    বিভিন্ন এলাকায় পথসভা ও ভোটারদের কাছে ভোট প্রার্থনা শুরু  করা হয়েছে।  নওগাঁ জেলা ছাত্রলীগ ও আত্রাই উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা উপজেলার বিভিন্ন এলাকায় নৌকার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন৷  আত্রাই রাণীনগর উপজেলার বিভিন্ন এলাকায় নওগাঁ-৬ আসনের উপ নির্বাচনকে ঘিরে আলহাজ্ব মোঃআনোয়ার হোসেন হেলাল কে বিজয়ী করার লক্ষ্যে পথসভা ও নির্বাচনি প্রচারনায় মাঠে নেমেছেন জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। উক্ত পথসভা ও নির্বাচনি প্রচারণায় উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা ছাত্রলীগ সভাপতি, সাব্বির রহমান রেজভী ভোটারদের কাছে বঙ্গবন্ধু কন্য বিশ্ব মানবতার মা আওয়ামী সভাপতি শেখ হাসিনার পক্ষে ভোট প্রার্থনা করেন তারা ।এলাকার শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার বিজয়ের বিকল্প নেই। জেলা ছাত্রলীগের সভাপতি সঙ্গে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা ছাত্রলীগের সহ সভাপতি,ইমরান খান নওগাঁ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক,দীপককুমার,

যোগাযোগ বিষয়ক সম্পাদল সামিউল আলম জেমস, সহ সম্পাদক মেহেদী হাসান মুন্না, ও তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক,রাজীব সরদার হীরা আত্রাই উপজেলা ছাত্রলীগের সভাপতি,মাহদী মসনদ স্বরূপ সাধারণ সম্পাদক,হুমায়ন কবির সোহাগ, মোল্লা আজাদ কলেজ ছাত্রলীগ সভাপতি,রাকিব হোসেন, সাধারণ সম্পাদক, রাকিবুল ইসলাম রাব্বি,সহ সভাপতি,মাহাবুর রহমান ও বারিকুল ইসলাম। উপজেলা ছাত্রলীগের জুবায়ের হোসেন ইমরান,উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক, রায়হান সোবহান রাসেল ও তরিকুল ইসলাম। উপজেলা ছাত্রলীগ নেতা মুক্তা সরদার সন্জু, রকি হাম্মাদ, আলমগীর হোসেন, অন্তর খান, অমর আশরাফী তন্ময়, সাহাবুব আলম সুপ্ত, আদনান খোকন, প্রান্ত, মিনহাজ সহ অনেকে।

কোটচাঁদপুরে ৪১ বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

কোটচাঁদপুরে ৪১ বোতল ফেন্সিডিলসহ  মাদক ব্যবসায়ী গ্রেফতার





খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 


বর্তমান প্রেক্ষাপটে তরুণ সমাজ ধ্বংসের সবচেয়ে আলোচিত এবং অন্যতম মাধ্যম হিসেবে মাদকদ্রব্যকে ব্যবহার করা হচ্ছে। এতদসংক্রান্তে এক শ্রেণীর অসাধু মাদক ব্যবসায়ী নিজস্ব স্বার্থ সিদ্ধির উদ্দেশ্যে অবৈধভাবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রত্যন্ত অঞ্চলের যুব সমাজের হাতে মাদকদ্রব্য বা নেশাজাতীয় দ্রব্য পৌঁছে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে এই সকল মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ মাদক বিরোধী অভিযানে র‌্যাব সর্বদা সক্রিয় ভূমিকা পালন করে আসছে।


এরই ধারাবাহিকতায় অদ্য ০৬ অক্টোবর ২০২০ ইং তারিখ আনুমানিক ১২:০০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে সিপিসি-২, র‌্যাব-৬ এর একটি চৌকস আভিযানিক দল কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামাল উদ্দিন এর নেতৃত্বে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানা এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনার নিমিত্তে গমন করেন। পরবর্তীতে কোটচাঁদপুর থানাধীন ফুলবাড়ী বাজারস্থ জনৈক সাব্দার আলী এর চা দোকানের সামনে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ০১ জন মাদক ব্যবসায়ী ১। মোঃ জাহিদ হাসান রুবেল (২৪), পিতা- মোঃ শরিফুল ইসলাম, সাং- পারলাট, থানা- কোটচাঁদপুর, জেলা- ঝিনাইদহকে গ্রেফতার করা হয়। উক্ত গ্রেফতারকৃত আসামীর দখল হতে ৪১ বোতল ফেন্সিডিল, ০১ টি মোবাইল সেট এবং ০২ টি সীম কার্ড উদ্ধার করা হয়।


পরবর্তীতে উক্ত উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে ঝিনাইদহ জেলার কোটচাঁদপর থানায় হস্তান্তর করা হয় এদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারণির ১৪(খ) ধারার মামলা করা হয়।

খুলনায় মোবাইল কোর্টের অভিযান

 খুলনায় মোবাইল কোর্টের অভিযান



তুহিন রানা (আব্রাহাম) খুলনা নগর প্রতিনিধিঃ

গতকাল ০৫ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখ রোজ সোমবার বিকাল ০২.০০ ঘটিকায় সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন মহোদয়ের নির্দেশে এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোঃ ইউসুপ আলী মহোদয়ের তত্ত্বাবধানে আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমন কল্পে মোবাইল কোর্ট পরিচালিত হয়। 


জেলা প্রশাসনের নির্বাহী ম্যজিস্ট্রেট জনাব দেবাশীষ বসাকের নেতৃত্বে খুলনার রূপসা উপজেলার বাগমারা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে তিনজন ব্যক্তিকে চিংড়িতে জেলি পুশ করতে দেখেন কর্তব্যরত নির্বাহী ম্যজিস্ট্রেট, মৎস্য বিভাগের কর্মকর্তাগণ এবং কোস্ট গার্ডের সদস্যগণ। সোহান শেখ (১৯), মোঃ শাহাজাহান (২২) ও শেখ কানন (২৩) নামের উক্ত তিন আসামি ও জেলি-পুশ করার উদ্দেশ্যে চিংড়ি পরিবহনকারী ভ্যান-চালক ইব্রাহিম হাওলাদার (৩০)-কে হাতেনাতে আটক করেন কোস্ট গার্ডের সদস্যগণ। 


জিজ্ঞাসাবাদে তিনজন আসামি তাদের দোষ স্বীকার করেন এবং এধরনের কর্মকাণ্ডে তাদের সংশ্লিষ্টতা অনেক দিনের বলেও তারা জানান। ভ্যান-চালক ইব্রাহিম হাওলাদারও তার দোষ স্বীকার করেন। দোষ স্বীকারোক্তির ভিত্তিতে কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব দেবাশীষ বসাক ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ এর যথাযথ ধারার বিধান মোতাবেক সোহান শেখ (১৯), মোঃ শাহাজাহান (২২) ও শেখ কানন (২৩)-কে ১৫ (পনেরো) দিন করে বিনাশ্রম কারাদণ্ড এবং উক্ত তিন জনসহ ভ্যান-চালক ইব্রাহিম হাওলাদার (৩০)-কে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা করে মোট ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা করেন। 

এছাড়া আনুমানিক ৩,৩৬,০০০/- (তিন লক্ষ ছত্রিশ হাজার) টাকা মূল্যের ৫৬০ (পাঁচশত ষাট) কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ করা হয় এবং তা বিধি মোতাবেক বিনষ্ট করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন মৎস্য বিভাগ ও কোস্ট গার্ডের সদস্যগণ। ভোক্তাদের অধিকার সংরক্ষণে এবং হোয়াইট গোল্ড খ্যাত চিংড়ির রপ্তানি আয় সমুন্নত রাখতে জেলা প্রশাসন, খুলনা’র এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

যশোর জেলা সেবক এর উদ্যোগে আগামী ৭ অক্টোবর শার্শায় মানববন্ধন

যশোর জেলা সেবক এর উদ্যোগে  আগামী  ৭ অক্টোবর শার্শায় মানববন্ধন


প্রেস বিজ্ঞপ্তিঃ যশোর জেলা সেবক এর উদ্যোগে০৭/১০/২০২০ ইং সকাল ১০ টা ৩০ ঘটিকায় নাভারন সাতক্ষীরার মোড় শার্শা যশোর সারাদেশে নারী ও শিশু নির্যাতন নারী ধর্ষণ বন্ধের প্রতিবাদে ধর্ষণকারীকে মৃত্যুদণ্ড আইন পাসের দাবি বিরাট এক মানববন্ধন আয়োজন করা হয়েছে উক্ত মানববন্ধনে সেবক সহ সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন মোঃ মতিয়ার রহমান সভাপতি সেবক যশোর জেলা শাখা।

মোংলায় জাল পর্চা দিয়ে জমি রেজিষ্ট্রির অভিযোগ

 মোংলায় জাল পর্চা দিয়ে জমি রেজিষ্ট্রির অভিযোগ




মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃমোংলার শেহলাবুনিয়া মৌজার কাইনমারী এলাকার জাল পর্চা দিয়ে ১১ শতক ভূমি রেজিষ্ট্রি করে নেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মোংলা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছে ভুক্তভোগী ওই ভূমির মালিক রুবিয়ারা বেগম।  


অভিযোগ ও অভিযোগকারী এবং রেজিষ্ট্রিকৃত দলিল সূত্রে জানা যায়, গত ০২ সেপ্টেম্বর মোংলা সাব রেজিষ্ট্রারের দপ্তরে একটি আম-মোক্তার নামা দলিল রেজিষ্ট্রি হয়। যাহার নম্বর ১৩৪৬। দাতা- মনিন্দ্র বিশ্বাস, পিতা মৃত-হরিপদ বিশ্বাস ও সদানন্দ বিশ্বাস, পিতা মৃত-হরিপদ বিশ্বাস। দলিল গ্রহীতা সন্তোশ বিশ্বাস, পিতা-মৃত হরিপদ বিশ্বাস ও মোকলেছুর রহমান, পিতা মৃত মোকসেদ মোল্লা। রেজিষ্ট্রকৃত দলিলে দেখা যায়, খতিয়ান নং ডিপি/ বুজরত-২৩২৯, ডিপি নং-০৯, দাগ নং ২৮১১ এর ডোবা ৬০ শতক তাহার মধ্য হতে আম-মোক্তারকৃত সম্পত্তির পরিমাণ ১১ শতক।  তবে অভিযোগকারী রুবিয়ারা বেগমের দাখিলকৃত খতিয়ান নং ডিপি-২৩২৯ এ দেখা যায়, রুবিয়ারা বেগমের নামে ৬০ শতক ভূমি খতিয়ানভুক্ত হয়। এবং তিনি দীর্ঘদিন সেখানে বসবাস করছেন।   রুবিয়ারা বেগম জানান, দলিল দাতা ও গ্রহীতা উভয়ে জাল জালিয়াতি করে তাদের সম্পত্তি হাতিয়ে নিতে সাব রেজিষ্ট্রি অফিসের কতিপয় দুনর্ীতিবাজদের সহায়তায় আর দলিল লেখক নামের কয়েকজন দালাল চক্রের মাধ্যমে জাল কাগজ দিয়ে দলিল রেজিষ্ট্রি করিয়েছে। ওই দলিল বাতিল করতে তিনি সংশ্লিষ্ট সকল দপ্তরে অভিযোগ দিয়েছেন বলেও জানান। 


জাল পচার্ দিয়ে দলিল গ্রহণের বিষয়ে জানতে চাইলে সন্তোশ বিশ্বাস বলেন, স্থানীয় এক ভেন্ডারের (ষ্ট্যাম্প বিক্রেতা) কাছ থেকে তিনি ওই পচার্টি নিয়েছেন। তার দাবী দীর্ঘদিন বেহাত থাকা তাদের সম্পত্তি দখল নিতে তিনি স্থানীয় আওয়ামী লীগ নেতা মোকলেছুর রহমানকে আম-মোক্তার নামা দলিলে গ্রহিতা হিসেবে রেখেছেন।


তবে মোকলেছুর রহমান বলেন, দলিলদাতা যে কাগজপত্র দিয়েছেন তা দিয়ে তিনি মোংলা সাব রেজিষ্ট্রি অফিসে দলিল করিয়েছেন। তিনি এছাড়া আর কিছুই জানেন না।  


এ বিষয়ে মোংলা উপজেলা সাব রেজিষ্ট্রার মোঃ শাহাদাত হোসেন বলেন, তিনি দলিল দাতার মাধ্যমে একটি ডিপি পর্চা সংযুক্ত পেয়েছেন তাই রেজিষ্ট্রি করেছেন। সংযুক্ত ডিপি কাগজটি ভুয়া কিনা সেটি যাচাই করেছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, মুল কপি তাদের দপ্তরে নেই, তাই যাচাই করার কোন সুযোগ নেই।  


এদিকে ব্যাপক উন্নয়নের কারণে ভূমির মুল্য বাড়ার সাথে সাথে দালাল চক্র সক্রিয় হয়ে উঠেছে মোংলায়। ওইসব চক্রের ফাঁদে পড়ে প্রতিনিয়ত নানা ঝামেলায় পড়ছে ভূমি ক্রেতা-বিক্রেতারা এমন নানা অভিযোগও রয়েছে। #

বিজেইউএফ জবি শাখার আহ্বায়ক সৌদিপ, সদস্য সচিব ফাইয়াজ

বিজেইউএফ জবি শাখার আহ্বায়ক সৌদিপ, সদস্য সচিব ফাইয়াজ





জবি প্রতিনিধিঃবাংলাদেশ সাংবাদিক ঐক্য ফোরাম (বিজেইউএফ) জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত কমিটিতে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন দৈনিক স্বাধীন বাংলা পত্রিকা ও দৈনিক কপোতাক্ষ নিউজের  প্রতিনিধি মেহেরাবুল ইসলাম সৌদিপ, সদস্য সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন দৈনিক সকালের সময়ের প্রতিনিধি আহনাফ তাহমিদ ফাইয়াজ।


মঙ্গলবার (৬ অক্টোবর) বিজেইউএফ কেন্দ্রীয় সংসদের সভাপতি ইকবাল হাসান কাজল ও সাধারণ সম্পাদক কে. এম কাউছার কারাইজ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়। 


কমিটির যুগ্ম আহ্বায়ক বাংলাদেশ টাইমসের জবি প্রতিনিধি আরিয়ান রবিন সুমন। এছাড়াও কমিটির সদস্য হিসেবে আছেন, বিডি জার্নালের মুজাহিদ বিল্লাহ, ডেইলি ক্যাম্পাসের ফারহানা খানম রুপা, নতুন বার্তার শ্রাবন্তী হরি, দৈনিক খোলা কাগজের জারিন তাসনিম অর্নি, পিবিএন২৪ এর ফাতেমা তুজ জোহরা ইমু, ক্যাম্পাস বার্তার সাদিয়া আফরোজ, পিপলস নিউজের ইসরাত জাহান বর্ণ ও টাইম টিউন ২৪ এর ইউসুব ওসমান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ৬ অক্টোবর ২০২০ থেকে পরবর্তী ৪৫ দিনের জন্য এই কমিটি গঠন করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে সম্মেলন সম্পূর্ণ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। উল্লেখ্য যে, সমাজ সংস্কার, সংবাদে প্রযুক্তির ছোয়া, ন্যায় প্রদানে সহায়তা, সামাজিক অবকাঠামো বিনির্মাণে ২০১৫ সাল থেকে বাংলাদেশ সাংবাদিক ঐক্য ফোরাম তাদের সাংগঠনিক কার্যক্রম শুরু করে।

মোংলা বন্দরে বিদেশী জাহাজ থেকে ডিজেল পাচারকালে তিন চোরকারবারীকে আটক!

 মোংলা বন্দরে বিদেশী জাহাজ থেকে ডিজেল পাচারকালে তিন চোরকারবারীকে আটক!



 
মোঃএরশাদ হোসেন রনিঃ মোংলা বন্দরে অবস্থানরত বিদেশী জাহাজ থেকে জ্বালানী তেল (ডিজেল) পাচারের সময় তিন চোরাকারবারীকে আটক করেছে কোস্ট গার্ড। এ সময় তাদেরকে কাছ থেকে জব্দ করা হয়েছে ডিজেল ও চোরাকারবারীর কাজে ব্যবহৃত একটি ইঞ্জিনচালিত নৌকা ট্রলারও। 


কোস্ট গার্ড পশ্চিম জোনের (মোংলা) গোয়েন্দা কর্মকতা লে: এম ফয়সাল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে মোংলা বন্দরের পশুর চ্যানেলের জয়মনি খাদ্যগুদাম সংলগ্ন এলাকায় সোমবার দিবাগত রাত ১টার দিকে অভিযান চালায় কোস্ট গার্ড সদস্যরা। এ সময় বিদেশী জাহাজ থেকে নামিয়ে পাচারকালে ১ হাজার ৫শ ৫০ লিটার ডিজেল ও একটি ট্রলারসহ তিন চোরাকারবারীকে আটক করে অভিযানাকারীরা। আটককৃতরা হলো মোংলার কানাইনগর এলাকার ফারুক খাঁনের ছেলে হাবিব খাঁন (৪৫), আব্দুর রউফ হাওলাদারের ছেলে আবুল শেখ (৪৮) ও নুর মোহাম্মদের ছেলে সুমন (১৮)। জব্দকৃত মালমালসহ আটককৃতদের মঙ্গলবার দুপুরে মোংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর হস্তান্তরকৃত চোরাকাবারীদেরকে বাগেরহাট আদালতে প্রেরণ করা হবে বলে জানিয়েছেন মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী।  #

যশোরের চৌগাছায় ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

যশোরের চৌগাছায় ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত


  চৌগাছা(যশোর)প্রতিনিধিঃ   দেশের সবত্র প্রতিনিয়ত হচ্ছে ধর্ষণ। ধর্ষণে জড়িত হচ্ছে বিভিন্ন দলের কর্মী,শিক্ষক, মসজিদের ঈমাম, মন্দিরের পুরোহিত সহ সকল শ্রেণির থেকে কিছু নরপিশাচ। ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে যশোরের চৌগাছায় আজ মঙ্গলবার সকাল ১০-১১ টা পর্যন্ত উপজেলার ভাস্কর্য মোড়ে "চৌগাছা উপজেলার সর্বস্তরের সাধারন শিক্ষার্থী”র ব্যানারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যায়নরত প্রায় ১৫০ জন শিক্ষার্থী এই মানববন্ধনে অংশ নেয়।

শিক্ষার্থীরা বিভিন্ন প্লেকার্ডসহ মানববন্ধনে অংশগ্রহন করেন। বক্তরা অবিলম্বে ধর্ষকদের দ্রুত  বিচারের জন্য বিশেষ আইনের  দাবী জানান।

সাতক্ষীরায় ফেন্সিডিলসহ পিতা ও পুত্র আটক

সাতক্ষীরায় ফেন্সিডিলসহ পিতা ও পুত্র আটক

  



আহসান উল্লাহ বাবলু আশাশুনি   সাতক্ষীরা  প্রতিনিধি:সাতক্ষীরার দেবহাটায় ২১০ বোতল ফেন্সিডিলসহ আটক হয়েছে। আটককৃত ব্যক্তিরা সাতক্ষীরা সদর উপজেলার বাসিন্দা। দেবহাটা সার্কেলের সিনিয়র এএসপি শেখ ইয়াসিন আলীর নির্দেশনা মোতাবেক দেবহাটা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহা, এসআই হুমায়ুন কবির, এএসআই রশিদুল আলম সোহেল হোসেন, তরিকুল ইসলাম যৌথ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে কুলিয়া চেয়ারম্যান আসাদুল ইসলামের মসজিদের পাশ থেকে উক্ত মাদক উদ্ধার হয়। এ সময় পুলিশ সাতক্ষীরা সদর উপজেলার চৌবাড়িয়া গ্রামের মৃত মির আলী গাজীর ছেলে আনোয়ার হোসেন (৫৩), আনোয়ার হোসেনের ছেলে আইয়ুব হোসেন (২৫)।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহা জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কুলিয়া এলাকা থেকে মাদক ব্যবসায়ী পিতা-পুত্র গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মাদক মামলা দায়ের পরবর্তী জেলহাজতে প্রেরণ করা হয়।


ই-মোবাইল কোর্টে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শনে অভিযোগ দাখিল

 ই-মোবাইল কোর্টে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শনে অভিযোগ দাখিল


মো: আ: হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ৪ অক্টোবর (রবিবার) তামাক কোম্পানীর বিজ্ঞাপন বন্ধে, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নের লক্ষে দি ইউনিয়ন ও বাংলাদেশ তামাক বিরোধী জোটের সার্বিক সহযোগীতায় এবং মধুপুর সাস্থ্য শিক্ষা কৃষি গবেষনা উন্নয়ন ফাউন্ডেশন এর বাস্তবায়নে এই কার্যক্রম পরিচালনা করা হয়।


একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ তথা রূপকল্প-২০২১ বাস্তবায়নের উদ্দেশ্যকে সামনে রেখে জনগণের দোরগোড়ায় তথ্য ও প্রযুক্তির মাধ্যমে সেবা পৌঁছে দেবার লক্ষ্যে বর্তমান সরকার নানামূখী উদ্যোগ গ্রহণ এবং বাস্তবায়ন করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ এ তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু বাজারে মুদিখানা ও চায়ের দোকানে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শন করতে দেখা গেছে। যা জনকল্যাণে প্রণীত ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন এর ৫ ধারার সুস্পষ্ট লংঘন। কিন্তু ইদানিং টাংগাইল জেলার সব উপজেলায় বিভিন্ন তামাকপণ্যের দোকানগুলোতে এই অবৈধ বিজ্ঞাপনে সয়লাব হয়ে গেছে।


মধুপুর,গোপালপুর কালিহাতীও ঘাটাইল সদর এই ৪টি উপজেলায় তামাকজাত দ্রব্যের অবৈধ বিজ্ঞাপণের মধ্যে ব্যানার, পোস্টার, স্টিকার, ফ্লেয়ার, উইন্ডো এগুলি কমন বিজ্ঞাপণ হিসেবে দেখা গেছে। এরসাথে বিলবোর্ড, কেশবাক্স, প্রমোশনাল স্টিকারসহ প্রায় ১৮ ধরণের বিজ্ঞাপণ প্রচার করছে। এই সকল অবৈধ বিজ্ঞাপণ ব্যবহারের মাধ্যমে তামাক কোম্পানীসমূহ প্রধানত কিশোর ও যুব সমাজকে টার্গেট করছে। তাদের মধ্যে তামাকজাত দ্রব্য ব্যবহার বিশেষকরে সিগারেট সেবনের প্রতি আগ্রহী করে তুলছে। যা আমাদের যুব সমাজকে তামাকের কালো থাবায় আচ্ছাদিত করছে। প্রশাসন অন্ততপক্ষে ধূমপান ও তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে তামাকের এই অবৈধ বিজ্ঞাপন বন্ধে জরুরি পদক্ষেপ গ্রহণ করবেন-এটাই প্রত্যাশা করা হয়েছে।

ধর্ষকের বিচারে মাদারীপুরে মানব বন্ধন

 ধর্ষকের বিচারে মাদারীপুরে মানব বন্ধন

 

ইকরাম শরীফ,জেলা প্রতিনিধিঃআজ মাদারীপুর জেলা সদরে সরকারি কলেজ গেটের সামনে শিক্ষক ছাত্র/ছাত্রি সহ সাধারণ জনতা সকলেই নোয়াখালীর বেগমগঞ্জে ঘটে যাওয়া নারী বিবস্ত্র করে  অসম্মানকারীদের কঠোর বিচার দাবিতে মানব বন্ধন কর্মসূচি পালন করেন।  আলোচকবৃন্দ বলেন, নোয়াখালির ঘটনায় আজ আমরা পুরুষ জাতি খুবই লজ্জিত। আমরা আমাদের মা বোনদের সম্মানের নিরাপত্তায় চরম ব্যার্থতায় গ্লানি নিয়ে রাজপথে দাড়িয়েছি। এভাবে চলতে থাকলে আমাদের পরিবার, সমাজ, এবং দেশ নিয়ে কেউ নিরাপদে নেই। অবিলম্বে এসব সন্ত্রাস ধর্ষক  বাহিনীর কঠিন শাস্তি দিয়ে বাংলাদেশকে রক্ষা করার জোড়ালো আহবান করেন।

হাজিরবাগে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে মাস্ক বিতারন করেন ছাত্রলীগ নেতা ইমন সরদার

 হাজিরবাগে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে মাস্ক বিতারন করেন ছাত্রলীগ নেতা ইমন সরদার





মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশোর)  প্রতিনিধিঃঝিকরগাছা উপজেলার ৯ নং হাজিরবাগ ইউনিয়নের ১ নং ওয়ার্ডের দাস পাড়া গ্রামে মাস্ক বিতারন করেন ছাত্রলীগ নেতা ইমন সরদার। 

বিশিষ্ট সমাজ সেবক ও ব্যাংকার ফারুকের সার্বিক সহযোগিতায়, হাজিরবাগের দাস পাড়ায় প্রায় ১৬৭ জন ভোটারের ছোট্ট একটি পাড়া,সনাতন ধর্মালম্বীদের মন্দির কেন্দ্রিক শতাধিক মাস্ক বিতারন করা হয়৷


এ সময়ে উপস্থিত ছিলেন,বিশিষ্ট সমাজ সেবেক ও ব্যংকার ফারুক হোসেন, ছাত্রলীগ নেতা ইমন সরদার, আল মামুন, সোহান সহ স্থানীয় জনসাধারণ।



দেশ ব্যাপি চলমান ধর্ষণের প্রতিবাদে বাংলাদেশ নাগরিক সংসদ এর বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

 দেশ ব্যাপি চলমান ধর্ষণের প্রতিবাদে বাংলাদেশ নাগরিক সংসদ এর বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন


সম্রাট হোসেন, শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধিঃবাংলাদেশ নাগরিক সংসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি ফাহিম এর  নির্দেশে আজ ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ঝিনাইদহ -কুষ্টিয়া মহাসড়কের গাড়াগঞ্জ বাস স্টাণ্ডে দেশ ব্যাপি চলমান নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ব্যাক্তিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যু দণ্ড নিশ্চিত করার জন্য বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে বাংলাদেশ নাগরিক সংসদ এর ঝিনাইদহ জেলা ও শৈলকুপা উপজেলা কমিটির সকল নেতা কর্মী যোগদান করেন। সমাবেশ বক্তারা বলেছেন ধর্ষকের কোন দল থাকতে পারে না। তাই সরকারের কাছে বিনিত অনুরোধ জানান ধর্ষক দের মৃত্যু দণ্ড নিশ্চিত করতে হবে।ক

রূপনগর সমাজ কল্যাণ সমিতি ডবলমুরিং থানা কমিটি গঠিত

 রূপনগর সমাজ কল্যাণ সমিতি ডবলমুরিং থানা কমিটি গঠিত


রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃস্বেচ্ছাসেবী সংগঠন রূপনগর সমাজ কল্যাণ সমিতি ডবলমুরিং থানা কমিটি গঠন কল্পে ০৫/১০/২০২০ খ্রিস্টাব্দ তারিখে বন্দর থানাধীন মাইজপাড়া মোড় রূপনগর সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগর অফিসে চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি জনাব ডাঃ দিবাকর চন্দ্র দাস এর সভাপতিত্বে,ও চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক জনাব মোঃ শাহজালাল রানার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপনগর সমাজ কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব মোঃ আবদুল্লাহ। এতে উপস্থিত ছিলেন, সাংবাদিক শাহনাজ পারভীন, সাংবাদিক মোঃ ইলিয়াস, সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃ সিরাজুল মুস্তাকিম (গিয়াস), বিপ্লব দাশ, মোঃ মোশাররফ হোসেন, মোঃ নাছির উদ্দিন, দুলাল চন্দ্র দাশ,মোঃ হেলাল উদ্দিন প্রমূখ। সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি - মোঃ ইসমাঈল হোসেন , সাধারণ সম্পাদক মোঃ আরফাত হোসেন , সাংগঠনিক সম্পাদক মোঃ ইকবাল হোসেন , দপ্তর সম্পাদক এমদাদুল হক , নির্বাহী সদস্য মোঃ নাছির উদ্দীন কে নিয়ে ৫ সদস্য বিশিষ্ট ২(দুই) বছর মেয়াদি ডবলমুরিং থানা কমিটি গঠিত হয়।

রূপনগর সমাজ কল্যাণ সমিতি হালিশহর থানা কমিটি গঠিত

রূপনগর সমাজ কল্যাণ সমিতি হালিশহর থানা কমিটি গঠিত


রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃস্বেচ্ছাসেবী সংগঠন রূপনগর সমাজ কল্যাণ সমিতি হালিশহর থানা কমিটি গঠন কল্পে ০৫/১০/২০২০ খ্রিস্টাব্দ তারিখে বন্দর থানাধীন মাইজপাড়া মোড় রূপনগর সমাজ কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগর অফিসে চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি জনাব ডাঃ দিবাকর চন্দ্র দাস এর সভাপতিত্বে,ও চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক জনাব মোঃ শাহজালাল রানার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপনগর সমাজ কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব মোঃ আবদুল্লাহ। এতে উপস্থিত ছিলেন, সাংবাদিক শাহনাজ পারভীন, সাংবাদিক মোঃ ইলিয়াস, সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃ সিরাজুল মুস্তাকিম (গিয়াস), বিপ্লব দাশ, মোঃ মোশাররফ হোসেন, মোঃ নাছির উদ্দিন, দুলাল চন্দ্র দাশ,মোঃ হেলাল উদ্দিন প্রমূখ। সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি - রিয়াজুল করিম রিজভী , সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দীন রাহী , সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ সাজ্জাদ হাসান , দপ্তর সম্পাদক প্রলয় চন্দ্র দাশ , নির্বাহী সদস্য নুসরাত জাহান পুষ্প কে নিয়ে ৫ সদস্য বিশিষ্ট ২(দুই) বছর মেয়াদি হালিশহর থানা কমিটি গঠিত হয়।

কালীগঞ্জে জনপ্রিয়তাই এগিয়ে মোঃ মনিরুজ্জামান রিংকু

 কালীগঞ্জে জনপ্রিয়তাই এগিয়ে মোঃ মনিরুজ্জামান রিংকু


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃআসন্ন কালীগঞ্জ পৌরসভা উপ-নির্বাচন যতোই ঘনিয়ে আসছে ততোই বেড়েছে প্রার্থীদের প্রচারণা। তবে ৫নং ওয়ার্ডে এবার কাউন্সিলর প্রার্থী হয়েছেন ৪ জন। তাদের মধ্যে জনপ্রিয়তা ও প্রচারণার র্শীষে রয়েছেন মনিরুজ্জামান রিংকু। তিনি বোতল প্রতীক নিয়ে এবারের ৫ ওয়ার্ডের উপ-নির্বাচনে নেমে পড়েছেন। তাঁর বিরামহীন প্রচারণায় ৫নং ওয়ার্ডের জনসাধারণ মুগ্ধ হয়েছেন। বলতে গেলে এলাকায় তাঁর জন্য গণজোয়ার সৃষ্টি হয়েছে। পাশাপাশি অন্যান্য প্রার্থীদের চেয়ে তিনি চতুর্থদিকে এগিয়ে রয়েছেন বলে প্রাপ্ত তথ্য জানা যায়। প্রার্থীদের মন জয়ে নির্ঘুম রাত কাটাচ্ছে তিনি।


মনিরুজ্জামান রিংকু উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি পূর্বে থেকেই এলাকার সার্বিক উন্নয়নের কাজ করে আসছেন। ভবিশ্যতেও করবে বলে ভোটারদের দ্বারে দ্বারে প্রতিশ্রতি দিচ্ছেন। তাঁর পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে এলাকার সর্বস্থরের জনগন। তিনি সব সময় গরীব দুঃখী মেহনতি মানুষের পাশে ছিলো, আছে ও থাকবেন বলে ভোটারদের প্রতিশ্রæতি দিয়ে আসছেন। এলাকার উন্নয়নে উজাড় করে দিয়েছেন নিজেকে। যার জন্য ভোটাররা তাকেই এবার কাউন্সিলর হিসেবে বেছে নেয়ার দৃঢ় প্রতিজ্ঞা করেছেন। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ৫নং ওয়ার্ড পানির বোতল প্রতীক নিয়ে নেমে পড়েন নির্বাচনী প্রচারণায়। ইতোমধ্যে নিশ্চিন্তপুর, ঢাকালেপাড়া, বলিদাপাড়া (আংশিক) মধুগঞ্জবাজার-সহ ৫নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় চষে বেড়াচ্ছেন। প্রচারণাকালে তিনি ভোটারদের অভূতপূর্ব সাড়া পেয়েছেন।


ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর পদটি দীর্ঘদিন শূন্য ছিল। সেই শূন্য পদটি পূরণ হতে যাচ্ছে আগামী ১০ অক্টোবর। ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং অফিসার। চার প্রার্থীই নেমেছেন ভোটযুদ্ধে।

২০১৯ সালের ২২ সেপ্টেম্বর কালীগঞ্জে পৌরসভার মেয়র আলহাজ¦ মকছেদ আলী বিশ্বাসের মৃত্যুর পর মেয়র পদটি শূন্য হয়। এরপর ৫নং ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল আলম আশরাফ মেয়র পদে নৌকা প্রতিক নিয়ে বিজয়ী হওয়ার পর ৫নং ওয়ার্ডের কাউন্সিলর পদটি শূন্য ঘোষণা করা হয়। সেই পদে আগামী ১০ অক্টোবর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতায় ভোটযুদ্ধে মাঠে নেমেছেন। এই ওয়ার্ডের উপ-নির্বাচনে যারা প্রতিদ্বন্দিতা করছেন তারা হলেন-মনিরুজ্জামান রিংকু পানির বোতল, আলহাজ্ব নাসিম উদ্দিন উট পাখি, আলমগীর হোসেন পাঞ্জাবী ও মিজানুর রহমান ডালিম প্রতিক নিয়ে নির্বাচন করছেন। এরই মধ্যে ভোট প্রার্থনায় ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা। প্রতিদিন দুপুর ২ টা থেকে রাত ৮টা পর্যন্ত শহরে মাইকিং চলছে। প্রার্থীরা কেউ বসে নেই। তারা ভোটারদের নানা ধরনের প্রতিশ্রæতি দিচ্ছেন ভোট পাবার আশায়।

৫নং ওয়াডের বাসিন্দারা মনে করেন, এলাকার উন্নয়নে মনিরুজ্জামান রিংকু সব সময় কাজ করে যাচ্ছে, তিনি মানুষের সুখে-দুঃখে সব সময় পাশে থাকেন তাই তারা পানির বোতল প্রতিকে ভোট দিয়ে মনিরুজ্জামান রিংকুকে বিজয়ী করবেন বলে জানান।


সাধারণ ভোটাররা জানান, করোনা কালীনে মনিরুজ্জামান রিংকু আমাদের সাথে নিয়ে নিজস্ব অর্থায়নে প্রতিনিয়ত অসহায়, নি¤œ আয়ের মানুষের মঝে খাদ্য সামগ্রীসহ স্বাস্থ্য সু-রক্ষা সামগ্রী বিতরন করেছের। তাই আমরা ৫ নং ওয়ার্ডবাসী এবার নতুন আকর্ষন চাই। সেক্ষেত্রে মনিরুজ্জামান রিংকু তাদের সুখ-দুঃখে পাশে ছিলেন এবং এলাকার উন্নয়নে তিনি ব্যাপক ভূমিকা রাখতে পারবেন বলে তারা আশাবাদ ব্যক্ত করছেন।

কাউন্সিলর প্রার্থী মনিরুজ্জামান রিংকু বলেন, আমি নির্বাচিত হলে এই অবহেলিত ওয়ার্ডকে উন্নয়নের রোল মডেল হিসেবে দাড় করাবো। বিশেষ করে রাস্তা-ঘাট, সড়কে লাইটের ব্যবস্থা, এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা, আধুনিক ড্রেনেজ ব্যবস্থা, জলাবদ্ধতা সমস্যার সমাধান ও পরিচ্ছন্ন ওয়ার্ড হিসেবে গড়ে তুলবো। এছাড়াও এলাকার মানুষ আমার হৃদয়ে রয়েছেন। তাদের পাশে থাকবো আজীবন ইনশাআল্লাহ।

সাতক্ষীরা ঋশিল্পির মোড় থেকে যুবক অপহরণ

 সাতক্ষীরা ঋশিল্পির মোড় থেকে যুবক অপহরণ


আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা'র ঋশিল্পি মোড় থেকে এক যুবক অপহরণ হয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে, জানা গেছে, ৫ অক্টবর রাত ১০ টার দিকে, সাতক্ষীরা শহরের আমতলা মোড় হতে,পাওনা টাকা নিয়ে নিজ বাসা পাটকেলঘাটা থানার অন্তর্গত নগরঘাটা গাবতলা গ্রামের গরু ব্যবসায়ী মোজাম সরদারের বড় ছেলে হাফিজুলকে অপহরণ করা হয়েছে। 

তার সাথে থাকা ভ্যান চালক কবিরুল জানায়, আমি হাফিজুল চাচাকে নিয়ে ফেরার পথে মিলবাজার থেকে দুইজন যাত্রী ওঠে।  ঘটনাস্থলে পৌছানোর আগেই রাস্তার পার্শ্ববর্তীতে, থাকা সাদা রংয়ের মাইক্রোবাসের পাশে নামিয়ে দিতে বলে ওই দুই জন যাত্রী। এসময় মাইক্রোবাস থেকে তিনজন নেমে আমার গলায় ছুরি ধরে হাফিজুলের মুখে গামছা দিয়ে বেধে গাড়িতে তুলে নিয়ে যায়। ভ্যানে যাত্রীবেসে থাকা দুইজনসহ অপহরণকারীরা ৫/৬ জন ছিল। হাফিজুলের কাছে গরু বিক্রয়ের পাওনা টাকা ছিল বলে তার পিতা মোজাম সরদার জানান।


অপহরণের বিষয়টি সদর সার্কেল মির্জা সালাউদ্দিনকে অবহিত করা হলে, ঘটনাস্থল সাতক্ষীরা সদর থানা পুলিশ পরিদর্শন করেছেন।

এরিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ অপহৃত  হাফিজুলকে উদ্ধারের জন্য তৎপরতা চালিয়ে যাচ্ছে।

মাগুরার শ্রীপুরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে কৃষক নিহত

 মাগুরার শ্রীপুরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে কৃষক নিহত

মো:রাসেল হোসেন, শ্রীপুর(মাগুরা) প্রতিনিধিঃমাগুরার শ্রীপুর উপজেলার দরিবিলা গ্রামে প্রতিপক্ষের হামলায় মশিউর রহমান (৪৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে স্থানীয় বাজারে প্রতিপক্ষরা তাকে কুপিয়ে হত্যা করে।


নিহতের স্ত্রী লতিফা বেগম জানান, স্থানীয় রাজনৈতিক আধিপত্য ও সামাজিক দলাদলী নিয়ে শ্রীকোল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মুতাসিম বিল্লাহ সংগ্রাম ও সাবেক চেয়ারম্যান কুতুবুল্লাহ কুটির সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। তার স্বামী মসিউর রহমান বর্তমান ইউপি চেয়ারম্যান সংগ্রামের সমর্থক। এ কারণে প্রতিপক্ষরা দীর্ঘদিন ধরে তাকে নানাভাবে হয়রানি ও মারধর করে আসছে। 


তিনি জানান, সম্প্রতি একটি ঘটনা নিয়ে নিহত মশিউর রহমানের মামাতো ভাই ডলার মিয়ার সঙ্গে প্রতিপক্ষ দলের মুক্তার হোসেনের বাকবিতণ্ডা হয়। এ সময় মুক্তার হোসেন তাদের দেখে নেয়ার হুমকি দেন। এরই এক পর্যায়ে মঙ্গলবার সকাল ১০ টার দিকে মশিউর রহমানকে স্থানীয় বাজারে একটি চায়ের দোকানে একা পেয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে প্রতিপক্ষ। পরে গুরুতর আহতাবস্থায় তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


হাসপাতালের মেডিকেল অফিসার ডা. পরীক্ষিত পাল জানান, হাসপাতালে আনার আগেই মশিউর রহমান মারা যান। তার শরীরের নীচের অংশে অসংখ্য ধারালো অস্ত্রের আঘাতের চিহৃ রয়েছে।


শ্রীপুর থানার ওসি আলী আহমেদ মাসুদ জানান, হত্যার ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান চলছে। পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্যে মর্গে পাঠানো হয়েছে।

ঝিনাইদহ হরিণাকুণ্ডুতে জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত

ঝিনাইদহ হরিণাকুণ্ডুতে জাতীয় জন্ম নিবন্ধন দিবস পালিত

খোন্দকার আব্দুল্লাহ বাশার,ঝিনাইদহ জেলা প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে জাতীয় জন্ম নিবন্ধন দিবস- ২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে একটি  র্যালি বের হয়। পরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যদেন উপজেলা পরিষদ চেয়ারমান মোঃ জাহাঙ্গীর হোসাইন।

এসময় অন্যানের মধ্যে বক্তব্যদেন হরিণাকুণ্ডু থানার পরিদর্শক ( ওসি) মোঃ আব্দুর রহিম মোল্লা, কৃষি কর্মকর্তা হাফিজ হাসান, যুব উন্নয়ন কর্মকর্তা বেল্লাল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা শিলা বেগম, নির্বাচন কর্মকর্তা নূর-উল্লাহ, সহকারি প্রোগ্রামার ওয়াশিকুর রহমান, প্রেসক্লাব সভাপতি সাইফুজ্জামান তাজু, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস এম আব্দুর রহমান, ইউপি চেয়ারমান  গোলাম মোস্তফা, শরাফত দৌলা ঝন্টু, ইউপি সচিব আশরাফুল ইসলাম, আসাদুজ্জামান, উদ্যোক্তা দিপক, আব্দুল আজিজ প্রমূখ।

ধর্ষন, নারী নির্যাতন ও হত্যার প্রতিবাদে দিনাজপুরে সুশীল সমাজের মানববন্ধন

 ধর্ষন, নারী নির্যাতন ও হত্যার প্রতিবাদে দিনাজপুরে সুশীল সমাজের মানববন্ধন


মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি: সাম্প্রতিক সময়ে সারা দেশ ধর্ষন, খুনসহ নোয়াখালীতে ঘটে যাওয়া অমানুষিক নির্যাতনের প্রতিবাদসহ জড়িত দ্রুত বিচার কার্যকর করার প্রতিবাদে দিনাজপুরে সুশীল সমাজের মানববন্ধন অনুষ্ঠিত। 

আজ মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধনের আয়োজন করেন সামাজিক প্রতিরোধ কমিটি। এ সময়ে বক্তারা বলেন, প্রতিনিয়ত নারীর প্রতি সহিংসতা, ধর্ষন ও হত্যার ঘটনা বেড়েই চলেছে। তাই এইসব বন্ধের জন্য ধর্ষকদের কঠোর থেকে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। পাশাপাশি নোয়াখালীতে অমানবিক নির্যাতনের প্রতিবাদসহ দ্রুত বিচারের দাবী জানান মানববন্ধনকারীরা। মানববন্ধনের আগে একটি বিক্ষোভ মিছিল করেন অংশগ্রহনকারীরা। মানববন্ধনে উপস্থিত ছিলেন দিনাজপুর মহিলা পরিষদের সভানেত্রী কানিজ রহমান, সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, উদীচী জেলা সংসদের সভাপতি অধ্যক্ষ হাবিবুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব তারিকুজ্জামান তারেক, রহমতুল্লাহ্ রহমাত প্রমূখ।

রাষ্ট্রায়ত্ত পাটকল চালুসহ ১৪ দফা দাবিতে সম্মিলিত নাগরিক পরিষদের ভুখা মিছিল

রাষ্ট্রায়ত্ত পাটকল চালুসহ ১৪ দফা দাবিতে  সম্মিলিত নাগরিক পরিষদের ভুখা মিছিল

 



তুহিন রানা (আব্রাহাম) খুলনা নগরঃরাষ্ট্রায়ত্ত পাটকল অবিলম্বে চালু, অবসরপ্রাপ্ত কর্মরত বদলী-অস্থায়ী শ্রমিকদের সকল বকেয়া প্রদানসহ ১৪ দফা দাবিতে বাম গণতান্ত্রিক জোট আহুত প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও-এর সমর্থনে খালিশপুর প্লাটিনাম জুট মিল গেট হতে খালিশপুর জুট মিল গেট পর্যন্ত ভুখা মিছিল ও জমায়েত অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার বিকেল ৫টায় পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ খুলনা’র উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। পরিষদের যুগ্ম-আহ্বায়ক ভারপ্রাপ্ত সদস্য সচিব ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ খুলনা জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নাণ্টু’র সভাপতিত্বে এবং টিইউসি জেলা সাংগঠনিক সম্পাদক এস এম চন্দনের সঞ্চালনায় বক্তৃতা করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ, গণসংহতি আন্দোলন খুলনা জেলা সমন্বয়ক মুনীর চৌধুরী সোহেল, সিপিবি নেতা মিজানুর রহমান বাবু, মুক্তিযোদ্ধা নিতাই পাল, ইউনাইটেড কমিউনিস্ট লীগ খুলনা জেলা সম্পাদক মন্ডলীর সদস্য মোস্তফা খালিদ খসরু, কাজী দেলোয়ার হোসেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট খুলনা জেলা সাধারণ সম্পাদক আব্দুল করিম, যুব ইউনিয়ন মহানগর আহ্বায়ক আফজাল হোসেন রাজু, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম জেলা আহ্বায়ক কোহিনুর আক্তার কণা, গণসংহতি আন্দোলন, খালিশপুর থানা আহ্বায়ক আলমগীর হোসেন লিটু, শ্রমিক নেতা আব্দুর রাজ্জাক হাওলাদার, রুস্তম আলী মোল্লা, মোঃ আবুল হাসেম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি সনজিত মন্ডল, ছাত্র ফেডারেশন খুলনা মহানগর সম্পাদক অনীক ইসলাম, ছাত্র ইউনিয়ন বিএল কলেজ শাখার সভাপতি সোমনাথ দে প্রমুখ। 

অনুরূপ কর্মসূচিতে একই সময়ে ইস্টার্ণ জুট মিল গেট থেকে পথের বাজার পর্যন্ত ভুখা মিছিল ও জমায়েত অনুষ্ঠিত হয়। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মোজাম্মেল হক খানের সভাপতিত্বে এবং শ্রমিক নেতা মেহেদী হাসান বেল্লালের সঞ্চালনায় এ সভায় বক্তৃতা করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় বিকল্প সদস্য গাজী নওশের আলী, ইউনাইটেড কমিউনিস্ট লীগ খুলনা জেলা সম্পাদক মন্ডলীর সদস্য আনিসুর রহমান মিঠু, গণসংহতি আন্দোলন, ফুলতলা উপজেলা আহ্বায়ক অলিয়ার রহমান, শ্রমিকনেতা মোঃ জাকির সরদার, মোঃ কামরুজ্জান, রফিকুল ইসলাম প্রমুখ। 


 


এছাড়া রাজঘাট জেজেআই জুট মিল থেকে কার্পেটিং মিল পর্যন্ত ভুখা মিছিল ও জমায়েত অনুষ্ঠিত হয়। শ্রমিক নেতা কামরুল ইসলামের সভাপতিত্বে এবং সাবেক ওয়ার্ড কাউন্সিলর ও শ্রমিক নেতা শামসেদ আলম শমশেরের সঞ্চালনায় এ জমায়েতে বক্তৃতা করেন ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) যশোর জেলা সমন্বয়ক হাসিনুর রহমান, ট্রেড ইউনিয়ন সংঘ, যশোর জেলা সভাপতি আশুতোষ বিশ্বাস, ছাত্র ফেডারেশন খুলনা মহানগর আহ্বায়ক আল-আমিন শেখ, শ্রমিক নেতা নজরুল ইসলাম মল্লিক, সামস্ শারফীন শ্যামন, রবিউল ইসলাম ও নাজমুল ইসলাম প্রমুখ। 


 


এ সকল জমায়েতে বক্তারা বাম গণতান্ত্রিক জোটের প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের উদ্দেশ্যে কার্যালয়ে অভিমুখে যাত্রাকালে পুলিশের বেধড়ক লাঠি চার্জ, বাধা, হামলার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানান। এছাড়া গত রবিবার খুলনায় শ্রমিক আন্দোলনরত নেতৃবৃন্দকে গ্রেফতার ও হয়রানির নিন্দা জানান। নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহের মালিক শ্রমিক তথা এদেশের জনগণ। পাটকল ও পাটশিল্পের ধ্বংসের পিছনে বিজেএমসি ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ভ্রান্তনীতি, লুটপাট, দুর্নীতিই দায়ী। অথচ দুর্নীতিবাজদের অন্যায়ের কোনো প্রতিকার না করে তার দায় সম্পূর্ণ শ্রমিকদের উপর চাপিয়ে দিয়ে মিলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।  


 


নেতৃবৃন্দ আরও বলেন, ৫ হাজার কোটি টাকার শ্রমিক বিদায় নয়, শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ-এর প্রস্তাবনা অনুযায়ী ১২শ’ কোটি টাকা ব্যয় করে পাটকলগুলো আধুনিকায়ন করতে হবে, তদন্ত পূর্বক সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিজেএমসি’র কর্মকর্তাদের দুর্নীতির বিচার করতে হবে, ২০১৩ সালের জুলাই হতে অবসর প্রাপ্ত শ্রমিকদের ক্ষতিপূরণসহ পাওনা এককালীন পরিশোধ করতে হবে. ২০১৯ সালের ৬টি বিল ও ঈদুল আযহার বোনাস অবিলম্বে পরিশোধসহ ১৪ দফা দাবি বাস্তবায়ন করতে হবে।

সাংবাদিক সাহেব আলীর মায়ের মৃত্যুতে আশাশুনি রিপোর্টার্স ক্লাবের শোক

 সাংবাদিক সাহেব আলীর মায়ের মৃত্যুতে আশাশুনি রিপোর্টার্স ক্লাবের শোক



আহসান উল্লাহ বাবলু আশাশুনি  সাতক্ষীরা  প্রতিনিধিঃ   আশাশুনি রিপোটার্স ক্লাবের সহ-সভাপতি এম এম সাহেব আলীর মা সমিরন বিবি(৭২) এর মৃত্যুতে শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন আশাশুনি  রিপোর্টার্স ক্লাবের নেতৃবৃন্দ।


বিবৃতিদাতারা হলেন সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, সিনিয়র সহ সভাপতি রাবিদ মাহমুদ চঞ্চল, সহ-সভাপতি তোষিকে কাইফু, আইয়ুব হোসেন রানা, যুগ্মসাধারণ সম্পাদক আখতারুজ্জামান মুকুল, সাংগঠনিক সম্পাদক গাজী ফরহাদ, অর্থ সম্পাদক আনিসুর রহমান বাবলা, প্রচার ও প্রকাশনা সম্পাদক বি এম আলাউদ্দিন, দপ্তর সম্পাদক আহসান উল্লাহ বাবলু, শিক্ষা ও সাহিত্য সম্পাদক মোস্তাফিজুর রহমান জুনিয়র, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আলমিন হোসেন ছোট্টু, সদস্য গাউসুল আজম প্রমূখ।