নড়াইলে ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত-১

নড়াইলে ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত-১



মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল।। নড়াইলে ট্রাক-মটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে এক ব্যাক্তি নিহত হয়েছে।২৯/১০২০২০ তারিখ : বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।নড়াইল-কালনা সড়কের টোলঘর মোড়ে এ দুর্ঘটনা ঘটে।নিহত মোতাহার হোসেন(১৯) শহরের হাটবাড়িয়া এলাকার মিজানুর রহমানের ছেলে।স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে দ্রুতগামী ট্রাকের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল চালক গুরুত্বর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে নড়াইল আধুনিক সদর হাসপাতালে পাঠালে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন।পুলিশ সূত্রে জানা গেছে মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে। তবে ঘাতক ট্রাক ও চালককে আটক করা সম্ভাব হয় নি। সংঘর্ষের সাথে সাথে ট্রাকটি কালনার দিকে পালিয়ে গেছে।চালক ও ট্রাকটি আটকের চেষ্টা চলছে।

ফ্রান্সে মহানবী (স:) এর ব্যঙ্গকার্টুন প্রকাশের প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল

 ফ্রান্সে মহানবী (স:) এর ব্যঙ্গকার্টুন প্রকাশের প্রতিবাদে ঝিনাইদহে  বিক্ষোভ মিছিল


ঝিনাইদহ  প্রতিনিধিঃফ্রান্সে মহানবী (স:) এর ব্যঙ্গকার্টুন প্রকাশের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঝিনাইদহে ইসলামী আন্দোলন বাংলাদেশ  বিক্ষোভ মিছিল করেছে। বৃহস্পতিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঝিনাইদহ জেলা শাখার পক্ষ থেকে এ আয়োজন করা হয়। শহরের পুরতন ডিসি কোর্ট চত্তর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পায়রা চত্তরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে জেলা শাখা সভাপতি মাস্টার শরিফুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা শিহাব উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ডা. এইচ এম মোমতাজুল করিম, জয়েন্ট সেক্রেটারি মুফতি মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মাওলানা হুমায়ুন কবির, ইসলামিক শ্রমিক আন্দোলনের ঝিনাইদহ জেলা সভাপতি মাওলানা আশরাফুল ইসলাম, ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জেলা সভাপতি মুহাম্মদ রাসেল উদ্দিন।

এসময় বক্তারা বলেন, অবিলম্বে ব্যঙ্গচিত্র প্রত্যাহার করে মুসলমানদের কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে নতুবা বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের ঘোষনা ফ্রান্সকে বয়কট এবং ফ্রান্সের পন্য বর্জন করতে হবে।

মিন্নিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে প্রেরণ

মিন্নিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে প্রেরণ




স্টাফ রিপোর্টার, নাহিদ পারভেজঃবহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে কড়া নিরাপত্তায় মিন্নিকে বরগুনা জেলা কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা কারাগারের তত্ত্বাবধায়ক (জেল সুপার) মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, বরগুনা জেলা কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্ত নারী বন্দীদের রাখার উপযুক্ত ব্যবস্থা নেই। এই কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী মিন্নিকে বরগুনা জেলা কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় নারী কারাগারে পাঠানো হয়েছে। এ মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত অপর পাঁচ পুরুষ বন্দি এখনো বরগুনা জেলা কারাগারে আছেন বলেও জানান তিনি।

গত ৩০ সেপ্টেম্বর আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় ঘোষণা করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালত। রায়ে নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ছয়জন অভিযুক্তকে ফাঁসির আদেশ দেন আদালত। এছাড়া বেকসুর খালাস প্রদান করা হয় এ মামলার অপর চারজন আসামিকে। রায়ের পর থেকেই বরগুনা জেলা কারাগারের নারী কনডেম সেলে বন্দি ছিলেন মিন্নি।

ফ্রান্সে হযরত মুহাম্মদ (সাঃ)- কে নিয়ে ব্যঙ্গচিত্র করার প্রতিবাদে লাকসাম বিক্ষোভ

 ফ্রান্সে  হযরত মুহাম্মদ (সাঃ)- কে নিয়ে ব্যঙ্গচিত্র করার প্রতিবাদে লাকসাম বিক্ষোভ

  


মোঃ রবিউল হোসাইন সবুজ,লাকসাম, কুমিল্লা প্রতিনিধিঃমহানবী হযরত মুহাম্মদ (সাঃ)- কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য ও ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে কুমিল্লা লাকসাম বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ২টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত লাকসাম পৌর-শহরের মোড়ে, মোড়ে সাধারণ মুসুল্লি ও বিভিন্ন মসজিদ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা, সকল সেচ্ছাসেবী সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণ এ বিক্ষোভে অংশ নেয়। এসময় ফ্রান্সের পতাকা পুড়িয়ে ও ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুব্ধরা।বিক্ষোভ সমাবেশে বক্তারা ফ্রান্সের সকল পণ্য বয়কটের আহবান করেন এবং মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। এসময় এ ঘটনায় বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর আহ্বান জানিয়ে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়।

এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সেক্রেটারি হাফেজ মাওলানা নুর উদ্দিন, ইসলামী যুব আন্দোলন কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মোরশিদুল আলম, ইসলামী শ্রমিক আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা মোজাম্মেল হক, জেলা শাখার সভাপতি মাওলানা মনিরুল ইসলাম ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সভাপতি জিল্লুর রহমান। এসময় ইসলামী আন্দোলন, শ্রমিক আন্দোলন, যুব আন্দোল ও ছাত্র আন্দোলনের জেলা ও উপজেলা শাখার কয়েক হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন।বক্তব্য শেষে মুসলিম উম্মাহর মঙ্গল কামনায় দোয়া-মুনাজাত পরিচালনা করেন ইসলামী আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক হাফেজ শরাফত করীম।

নন্দীগ্রামে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

নন্দীগ্রামে ইসলামী আন্দোলনের  বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা


নন্দীগ্রাম বগুড়া প্রতিনিধিঃ---ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বগুড়ার নন্দীগ্রামে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নন্দীগ্রাম উপজেলা শাখার আয়োজনে, ২৯শে অক্টোবর বৃহস্পতিবার নন্দীগ্রাম কলেজ মসজিদ হতে এক বিশাল মিছিল বের হয়ে উপজেলার বিভিন্ন পথ প্রদক্ষিণ করে। উক্ত বিক্ষোভ মিছিল শেষে নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকায় এক প্রতিবাদ সভা অনুস্ঠিত হয়। ইসলামী আন্দোলন নন্দীগ্রাম উপজেলা শাখার সভাপতি মাওলানা ইদ্রিস আলীর সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সভায় বক্তারা ফ্রান্সের সরকারের প্রত্যক্ষ মদদে ইসলাম ধর্মকে অবমাননা করে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। পরিশেষে ইসলাম ধর্ম ও নবীজি প্রেমী উত্তেজিত জনতা ফ্রান্সের জাতীয় পতাকা পদ দলীত করে, আগুনে দিয়ে পুড়িয়ে দেয়।

কেএমপি'র পুলিশ কমিশনার কর্তৃক আড়ংঘাটা থানা পরিদর্শন

কেএমপি'র পুলিশ কমিশনার কর্তৃক আড়ংঘাটা থানা পরিদর্শন




তুহিন রানা (আব্রাহাম) খুলনা নগর প্রতিনিধিঃ২৯ অক্টোবর ২০২০ খ্রিঃ তারিখ কেএমপি'র পুলিশ কমিশনার জনাব মোঃ মাসুদুর রহমান ভূঞা মহোদয় আড়ংঘাটা থানা পরিদর্শন করেন। তিনি পরিদর্শন কালে আড়ংঘাটা থানা অফিসার ইনচার্জ সহ সকল অফিসারদের ব্রিফিং করেন।

এ-সময় উপস্থিত ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) জনাব এসএম ফজলুর রহমান, ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) জনাব মোল্লা জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার জনাব সোনালী সেন, সহকারী পুলিশ কমিশনার (খালিশপুর জোন) জনাব মোঃ শহিদুল ইসলাম, অফিসার ইনচার্জ জনাব কাজী রেজাউল করিম-সহ অন্যান্য অফিসারবৃন্দ ও ফোর্স।

দৈনিক আলোকিত পত্রিকার শুভ উদ্বোধন উপলক্ষে নওগাঁয় ফুলেল শুভেচ্ছা!!

 দৈনিক আলোকিত পত্রিকার শুভ উদ্বোধন উপলক্ষে নওগাঁয় ফুলেল শুভেচ্ছা!!




মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃদৈনিক আলোকিত পত্রিকার শুভ উদ্বোধন উপলক্ষে নওগাঁয় ফুলের শুভেচ্ছা বিতরণ করা হয়েছে।বৃহস্পতিবার বিকেলে নওগাঁর আত্রাইয়ে নওগাঁ জেলার অন্যতম সেচ্ছাসেবী সংগঠন রূপসী নওগাঁ এর আত্রাই শাখা কার্যালয়ে নতুন দৈনিক পত্রিকার শুভ উদ্বোধন উপলক্ষে ফুলের শুভেচ্ছা বিতরণ করা হয়।দৈনিক আলোকিত পত্রিকার নওগাঁ প্রতিনিধি ফিরোজ হোসাইন এর সভাপতিত্বে এই সময় উপস্থিত ছিলেন আত্রাই উপজেলার হাটকালুপাড়া ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি পলাশ চৌধুরী, রূপসী নওগাঁ সংগঠনের পরিচালক খালেদ বিন ফিরোজ, আত্রাই উপজেলা সেচ্ছাসেবীলীগের সদস্যরা ও রূপসী নওগাঁ সংগঠনের সদস্য বৃন্দরা।অনুষ্ঠান শেষে সেচ্ছাসেবীলীগ নেতা পলাশ চৌধুরী এবং রূপসী নওগাঁ সংগঠনের পরিচালক খালেদ বিন ফিরোজকে আলোকিত পত্রিকা শুভ উদ্বোধন উপলক্ষে ফুলের শুভেচ্ছা বিতরণ করা হয়।

খুলনায় ব্যক্তিগত উদ্যোগে এমএ বারী সড়ক মেরামত

খুলনায় ব্যক্তিগত উদ্যোগে এমএ বারী সড়ক মেরামত




তুহিন রানা (আব্রাহাম) খুলনা নগর প্রতিনিধিঃখুলনা মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন ও বিসমিল্লাহ প্রোপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলাম ব্যক্তিগত উদ্যোগে এ সড়কটি মেরামত করান।

শেখ শাহাজালাল হোসেন সুজন বলেন, সরকারিভাবে একটি সড়ক নতুন করে করতে গেলে অনেক সময় লাগে। অনেক প্রক্রিয়ার ব্যাপারও রয়েছে। ওই সময় পর্যন্ত সাধারণ মানুষের যাতে ভোগান্তি না হয় সে জন্য আমরা সড়কটি ব্যক্তিগত উদ্যোগে সংস্কার করে দিয়েছি।

মো. সাইফুল ইসলাম বলেন, দীর্ঘ দিন সংস্কারের অভাবে গুরুত্বপূর্ণ এ সড়কটি মরণফাঁদে পরিণত হয়েছিল। বর্ষার কাদাপানি জমে গর্ত ও খানাখন্দ দিন দিন বড় হচ্ছিল। এই রাস্তাটি নিয়ে বিপাকে পড়েন স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা। রাস্তাটি সামান্য বৃষ্টি হলেই এক হাঁটু কাদা জমে। তখন যানবাহন তো দূরের কথা হেঁটে চলাচলও বিপদজ্জনক হয়ে পড়ে, যা প্রতিনিয়ত সৃষ্টি করছে জনদুর্ভোগের। বুধবার সকালেও এ সড়ক দিয়ে যেতে গিয়ে একটি ইজিবাইক উল্টে যায়। এক নারী ও তার শিশুর পা ভেঙ্গে গেছে। যে কারণে জনসাধারণের স্বার্থে সড়কটিতে ইট ও বালু দিয়ে চলাচলের উপযোগী করা হয়েছে।

জানা যায়, সোনাডাঙ্গা বাস টার্মিন্যাল সংলগ্ন বাইবাস সংযোগ সড়ক নির্মাণ কাজ শেষ হয় ২০১৩ সালের ৩০ জুন। কাজ শেষ হওয়ার কিছু দিন পর খুলনা সিটি কর্পোরেশন ও এলজিইডিকে সড়কটি হস্তান্তর করে কেডিএ (খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ)। সড়কটির মহানগরীর অংশ রক্ষণাবেক্ষণ দায়িত্বে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) এবং বাকি অংশ এলজিইডি।এদিকে রাস্তাটি মেরামত করায় খুশি গাড়ির চালক, স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা।এই সড়কের মাশাল্লাহ এন্টারপ্রাইজের মালিক বোরহান উদ্দিন জুয়েল বলেন,সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে জয়বাংলার মোড় পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়কটি বৃষ্টিতে ডেবে গিয়ে মানুষ ও যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছিলো। প্রতিদিন শত শত বাস, ট্রাক, ইজিবাইক, ব্যক্তিগত গাড়ি ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে যাতাযায় করতো। সড়কটি আজ ব্যক্তিগত উদ্যোগে সংস্কার করার পর চলাচলের উপযোগী হলো।

সড়কটি সংস্কারের উদ্যোগ নিয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন যারা তাদেরকে ব্যবসায়ীদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

পটিয়ায় বিএনপি নেতা বদরুল খায়ের চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

 পটিয়ায় বিএনপি নেতা বদরুল খায়ের চৌধুরীর  রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল   অনুষ্ঠিত



সেলিম চৌধুরী পটিয়াঃ-   পটিয়ায় ২৯ই সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকালে সাবেক  কাউন্সিলর ও দক্ষিণ জেলা যুবদলের সাবেক সভাপতি বিএনপি নেতা  বদরুল খায়ের চৌধুরীর রোগ মুক্তি কামনায় এক দোয়া মাহফিল কর্ণফুলি কমিটি সেন্টারে পৌর যুবদলের সাবেক সিনিয়র সভাপতি ইদ্রিস পানুর  সভাপতিত্বে ও  সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম আজিজ এর পরিচালনায় অনুষ্ঠিত হয় । 

এতে উপস্থিত ছিলেন সাবেক ছাএনেতা বাহাদুর খাদেমী, দিদারুল ইসলাম, শাহনুর, বাবলু, রনি, শরীফ, ইমরান,  রাজু, আপেল, সাইফু,  নাসিম খান, জুয়েল দে, জিয়া বাবু, মিজান, সাজিদ, জাহেদ, রাসেল, ইলিয়াস, মারুফ, জালাল, মোরশেদ,  শাওন, মামুন  প্রমুখ। এতে মোনাজাত করেন মাওলানা মুহাম্মদ সাজ্জাদ হোসাইন, মাওলানা আবদুল কাদের, মাওলানা হাবিবুর রহমান। সভায় বক্তারা মহান রাব্বুল আলামিনের দরবারে দক্ষিণ জেলা যুবদলের সাবেক সভাপতি বদরুল খায়ের চৌধুরী রোগমুক্তি কামনা করে বিশেষ মোনাজাত হয়।

আশাশুনিতে অডিটোরিয়ামের ভিত্তি প্রস্তর উদ্বোধন

আশাশুনিতে অডিটোরিয়ামের ভিত্তি প্রস্তর উদ্বোধন



আহসান উল্লাহ বাবলু, আশা শুনি, সাতক্ষীরা  প্রতিনিধিঃ  আশাশুনিতে পাঁচশত আসন বিশিষ্ট অডিটোরিয়ামের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ বি এম মোস্তাকিম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, উপজেলা প্রকৌশল আক্তার হোসেন,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, দপ্তর সম্পাদক জগদিস সানা, ঠিকাদার কামরুল ইসলাম। ভিত্তিপ্রস্তর উদ্বোধন কালে এবিএম মোস্তাকিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে আশাশুনি উপজেলা পরিষদ চত্বরে পাঁচশত আসনের বিলাসবহুল অত্যাধুনিক দ্বিতল অডিটোরিয়াম ভবন নির্মিত হচ্ছে। এই অডিটোরিয়াম ভবন নির্মিত হলে আশাশুনি উপজেলা পরিষদের সৌন্দর্য একদিকে যেমন বৃদ্ধি পাবে তেমনি অন্যদিকে শিক্ষা,সাংস্কৃতিক ও সামাজিক অনুষ্ঠান সহ বিভিন্ন সভা সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হবে।

ঘোগাদহে ওয়াবদা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধ

 ঘোগাদহে ওয়াবদা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধ


কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম সদর উপজেলাধীন ঘোগাদহ ইউনিয়নে ‘ঘোগাদহ বাজার হতে ভৈষেরকুটি গ্রাম সংলগ্ন ওয়াবদা বাঁধ পর্যন্ত রাস্তা নির্মাণ ও রাস্তার মধ্যবর্তী স্থানে কুমারগাতি নালার উপর ব্রীজ নির্মাণ’র দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত ঘোগাদহ বাজারে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। ভুক্তভোগী এলাকার সর্বস্তরের নারী-পুরুষ, শিশু-কিশোর ও বৃদ্ধসহ প্রায় ৫ শতাধিক মানুষ প্লাকার্ড হাতে নিয়ে মানববন্ধনে উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, অত্র এলাকার প্রায় ৯০ ভাগ মানুষ কৃষির উপর নির্ভরশীল। উপযুক্ত যোগাযোগ ব্যবস্থা না থাকায়, অত্র এলাকার কৃষকরা তাঁদের উৎপাদিত কৃষিপণ্য ন্যায্যমূল্যে বাজারজাত করতে পারেন না। ফলে প্রতি বছর কৃষি উৎপাদন করে ক্ষতির সম্মূখীন হচ্ছেন এবং তাঁদের শিক্ষা, স্বাস্থ্যসহ অন্যান্য মৌলিক চাহিদা ও নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী। বক্তৃতায় রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি, কুড়িগ্রাম’র সাবেক কোষাধক্ষ্য ও স্থানীয় সামাজিক সংগঠন ‘ছায়া’র সাধারণ সম্পাদক খোরশেদ আলম বলেন- প্রতিবার ভোট আসলে জনপ্রতিনিধিরা নানা প্রতিশ্রুতি দিলেও তার কোন বাস্তবায়ন হয় না। আমরা আশ্বাস নয়, বাস্তবায়ন চাই।

উক্ত মানবন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ভৈষেরকুটি যুব উন্নয়ন সমিতির সভাপতি, গোলেনুর বেগম, ঘোগাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মতিন খন্দকার, ঘোগাদহ প্রিপারেটরি স্কুলের সহকারী শিক্ষক আব্দুল খালেক খন্দকার, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, ঘোগাদহ’র সহ-সভাপতি ডা. পরেশ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক, ইন্দ্রমোহন মন্ডল মধু ও এনামুল হক প্রমুখ। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার, কুড়িগ্রাম সদর, কুড়িগ্রামের মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বরাবর গণস্বাক্ষর ও স্মারকলিপি প্রদান করা হয়।

আগামীকাল ১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী(সঃ)

আগামীকাল ১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী(সঃ)

হাসান রিফাতঃআগামীকাল শুক্রবার (৩০ অক্টোবর) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশে দিনটি পালন করবেন মুসলমানরা।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন ১৫ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। এছাড়া বিভিন্ন ধর্মীয় সংগঠন নানা অনুষ্ঠান পালন করবে।

উল্লেখ্য, ১৪০০ বছর আগে এই দিনে বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। আবার ৬৩ বছর বয়সে একই একই তারিখে তিনি মৃত্যুবরণ করেন। এদিনটিকে স্মরণ করে অর্থাৎ মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস হিজরি সালের ১২ রবিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়।

সারাবিশ্বে চলছে মহামারি করোনাভাইরাসের ভয়াল থাবা। এর মধ্যে স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার (৩০ অক্টোবর) চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী জশনে জুলুস। সকাল ৮টায় নগরের ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকাহ-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে জুলুস বের হবে।

বুধবার সন্ধ্যায় বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গাউসিয়া কমিটি বাংলাদেশের যুগ্ম মহাসচিব মোছাহেব উদ্দিন বখতেয়ার।

তিনি বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বিশেষ শাখা থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে জুলুস আয়োজনের অনুমতি দেওয়া হয়েছে। তবে আমরা মাস্ক না পরলে কাউকে জুলুসে অংশ নিতে কিংবা আলমগীর খানকা, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা মাঠ এলাকায় ঢুকতে দেব না। এছাড়া মাদ্রাসা মাঠ, খানকা, আশপাশের সব সড়কে জীবাণুনাশক পানি ছিটানো হবে।

যেহেতু সংক্ষিপ্ত সময়ের মধ্যে জুলুস করার অনুমতি পাওয়া গেছে, তাই অন্যান্যবারের মতো লাখো লোকের সমাগম হবে না এবার। যারা জুলুসে আসবেন তাদের বিতরণের জন্য আমরা ভক্ত আশেকদের বেশি বেশি মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার আনার জন্য অনুরোধ জানিয়েছি- বলেন বখতেয়ার।

প্রসঙ্গত, ১৯৭৪ সাল থেকে প্রতিবছর ১২ রবিউল আউয়াল আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় জশনে জুলুস হয়ে আসছে। ওই বছর নগরের বলুয়ার দীঘি খানকা থেকে আল্লামা তৈয়্যব শাহ (রা.) এ জুলুসের প্রচলন করেন।

ঝিনাইদহ প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পুলিশ সুপারের মতবিনিময়

 ঝিনাইদহ প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পুলিশ সুপারের মতবিনিময়


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃঝিনাইদহ প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব মিলনায়তনে  মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

মতবিনিময় সভায় ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবাগত পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাদপুর সার্কেল) মোহাইমিনুল ইসলাম, সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ মিজানুর রহমান, সিনিয়র সাংবাদিক বিমল সাহা, এম সাইফুল মাবুদ, অনুষ্ঠান সঞ্চালনা করেন ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপু। এসময় প্রেসক্লাবের সকল সাংবাদিক উপস্থিত ছিলেন। 

এসময় নবাগত পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম বলেন, সাংবাদিকরা দেশ ও জাতির বিবেক। তাদের লেখনির মাধ্যমে সর্বদা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে। তাদের পেশাগত দায়িত্ব পালন কালে ঝিনাইদহ জেলা পুলিশ সর্বদা তাদের পাশে থাকবে। এছাড়াও তিনি আইনশৃঙ্খলা উন্নয়নে পুলিশকে সার্বিক সহযোগিতার আহবান জানান।

রাসুল (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে লোহাগড়া প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

 রাসুল (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে লোহাগড়া প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত


মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল।। ফ্রান্সে রাসুল (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নড়াইলের লোহাগড়া উপজেলার সামনে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।ইমাম পরিষদ ও আলেম সমাজের আয়োজনে দলবল নির্বিশেষে  বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বৃহস্পতিবার সকাল ১১ এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ।এ সময় বক্তব্য রাখেন লোহাগড়া উপজেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা হাবিবুর রহমান, মুফতি মিরাজুল হক খান, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন( অালা) আওয়ামী লীগ নেতা মনজুরুল করিম মুন, শিক্ষক শেখ হাসানুজ্জামান, মাওলানা গোলাম মর্র্তুজা, মাওলানা আব্দুর রহমান, মাওলানা মহসিন, মাওলানা অহিদুজ্জামান, মাওলানা মইনুল ইসলাম, মাওলানা রইসুল ইসলামসহ বিভিন্ন সাংবাদিকবৃন্দ ।সমাবেশে বক্তারা বলেন, রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের পণ্য বর্জনসহ জাতীয় সংসদ অধিবেশনে নিন্দা জ্ঞাপন করতে হবে। এছাড়া কাদিয়ানীদের অমুসলিম ঘোষণারও দাবি করেন বক্তারা।

শৈলকুপায় পানিতে ডুবে ১৮ মাসের এক শিশুর মৃত্যু

শৈলকুপায় পানিতে ডুবে ১৮ মাসের এক শিশুর মৃত্যু


সম্রাট হোসেন ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহের শৈলকুপায় পুকুরের পানিতে ডুবে মুক্তা খাতুন নামে ১৮ মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে পৌর এলাকার পাঠানপাড়া গ্রামে এঘটনা ঘটে। নিহত শিশু ওই গ্রামের মুজাম শেখের মেয়ে।শিশুটির দাদি রওশন আরা জানান, সকালে শিশু মুক্তা বাড়ির পাশে খেলা করছিল। পরে তাকে দেখতে না পেয়ে পরিবারের লোকজন খোঁজাখুজি করে। এসময় নিকটতম এক প্রতিবেশী তার দেহ পুকুরে ভেসে থাকতে দেখে। পরে তাকে উদ্ধার করে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।শৈলকুপা থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চত করেছেন।

ফোটালে ফুল আকরাম হোসাইন

 ফোটালে ফুল  আকরাম হোসাইন




মরুর বুকে ফুটাতে ফুল

এসেছিলে প্রিয় রাসূল.

আলোর পথে ছুটে চলে

মানবের কূল।

 

হিংসা বিদ্বেষ ভুলে সবে

শত্রুকে বন্ধু ভাবে.

হানাহানি চলে দূরে

মহিমা সুরে গায় সবে।


নেতা আমাদের রাসূল

মরুর বুকে ফোটালে ফুল.

বিশ্বভুবনে তুমি এলে

আল্লাহর কালাম কুরআন নিয়ে।


অন্ধ মানুষ পেলো ফিরে নূরের জ্যোতি

প্রানের আকুতি দেখবো তোমায়.

স্বপ্নে দিনে কিংবা রাতে

মরুর বুকে ফুটালে ফুল হে প্রিয় রাসূল।


তুমি আমার মহান নেতা

প্রেমে হই আকুল।

ট্রাক-সিএনজি মুখ-মুখি সংঘর্ষে নিহত-১, আহত -৩

ট্রাক-সিএনজি মুখ-মুখি সংঘর্ষে নিহত-১, আহত -৩

মোঃ আরিফুল ইসলাম, চট্টগ্রাম,প্রতিনিধিঃচট্টগ্রাম আনোয়ারা উপজেলার (পিএবি)সড়কের শোলকাটার পরে কালাবিবির দিঘির  মোড়ে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত ও তিনজন আহত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ভোর সাড়ে পাঁচটায় উপজেলার কালাবিবির দিঘির মোড়ে এই দূর্ঘটনা ঘটে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত ব্যক্তি হলেন,বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের রওজা পাড়া গ্রামের মোঃ হানিফ।

সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের অভিযানে ১০০ বোতল ফেন্সিডিলসহ আটক-২

সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের অভিযানে ১০০ বোতল ফেন্সিডিলসহ আটক-২

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ, মোঃ ইয়াছিন আলম চৌধুরী'র নের্তৃত্বে এসআই-মোঃ মোস্তফা আলম, এএসআই-মোঃ ফজলুল করিম, কনস্টবল নাঈম ও কনস্টবল বাবুল হোসেন কর্তৃক সাতক্ষীরা শহরস্থ পলাশপোল আল আকসা জামে মসজিদ  সড়কের, পাকা রাস্তার উপর থেকে, সাতক্ষীরা সদরের জগন্নাথপুর গ্রামের, জুলফিকার সরদার এর ছেলে মোঃ জুয়েল ইসলাম (৩২) কে, ১০০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার এবং একই মামলার এজাহার নামীয় পলাতক ২নং আসামী সাতক্ষীরা সদরের পৌর এলাকার মধ্য কাটিয়া গ্রামের মোঃ আবুল হোসেন এর ছেলে মোঃ মিজানুর রহমান মিজান (৪০) কে-বুধবার (২৮ অক্টোবর) গ্রেফতার পুর্বক আসামীদ্বয়কে বিজ্ঞ আদালতের মাধ্যমে, জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

বদলগাছীতে পুরুষ ধর্ষণ!

বদলগাছীতে পুরুষ ধর্ষণ!



রহমতউল্লাহ,আশিকুরজামান,নুর,বদলগাছী,নওগাঁঃনওগাঁ  জেলা  বদলগাছী উপজেলায় তৃতীয় শ্রেণির এক ছাত্র (৯) ধর্ষণের অভিযোগ ও এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে বদলগাছী থানা পুলিশ ।   ধর্ষণের মতো একটি জঘন্য অপরাধ কেন বারবার চক্রের নেই  ঘুরছে কেন আজ প্রবীণ যুবক-যুবতী শিশু-কিশোর ধর্ষণের শিকার।  ২৮ অক্টোবর বুধবার দুপুরে তাকে নিজ বাড়ি হতে  গ্রেপ্তার করেন।    

এর আগে তার বিরুদ্ধে থানায় ধর্ষণ মামলা করা হয়। গ্রেপ্তার হওয়া  ব্যক্তির নাম আব্দুর রাজ্জাক (৫৫)। তিনি উপজেলার ভোলার পালশা গ্রামের বাসিন্দা। তিনি সম্পর্কে ওই ছাত্রের প্রতিবেশী বড় আব্বা হন।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২৬ অক্টোবর সন্ধ্যায় তৃতীয় শ্রেণির ওই ছাত্র বাড়ির পাশে খেলাধুলা করছিল। আব্দুর রাজ্জাক ফুসলিয়ে ওই ছাত্রকে তার বাড়িতে নিয়ে যায়। এ সময় বাড়িতে কেউ ছিল না। আব্দুর রাজ্জাক ছাত্রকে ধর্ষণ করে। ছাত্রটি বাড়ি ফিরে ঘটনাটি তার অভিভাবকদের জানায়।

এ ঘটনা বুধবার ওই ছাত্রের মা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। ২৮ অক্টোবর বুধবার বেলা ১১টায়  পুলিশের এস আই আব্দুল আজিজ অভিযুক্ত আব্দুর রাজ্জাককে তার বাড়ি থেকে গ্রেপ্তার করেছে।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী যোবায়ের আহাম্মেদ বলেন, তৃতীয় শ্রেণির ছাত্রকে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার আসামী আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

অসুস্থ কৃতি খেলোয়ার রফিকের পাশে পটিয়া ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ

অসুস্থ কৃতি খেলোয়ার রফিকের পাশে পটিয়া ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ


সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম জুট মিলস ( ইস্পাহানি স্পোর্টিং) এর সাবেক কৃতি ফুটবলার পটিয়ার কৃতি সন্তান দীর্ঘদিন গুরুতর অসুস্থ রফিক আহম্মদ কে দেখতে তাঁর বাসায় গেলেন সিজেকেএস সাবেক সদস্য ও পটিয়া উপজেলা ক্রিড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার মোঃ জাসিম, এ সময় তার   সাথে ছিলেন পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাবেক সহ-সভাপতি মাহবুবুর রহমান, সাবেক কৃতি ফুটবলার নজরুল বাবু, পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য, পটিয়া ফুটবল একাডেমির চেয়ারম্যান, এএফসি কোচ নাছির উদ্দিন, পটিয়া উপজেলা রেফারি সমিতির সভাপতি, সাবেক কৃতি ফুটবলার বাদশা মিয়া, সাবেক কৃতি ফুটবলার বোরহান উদ্দিন ও সাবেক জাতীয় ফুটবলার জালাল উদ্দিন। তাঁর রোগমুক্তি কামনায় সকলের দোয়া কামনা করেন।

সড়কের ওপর যত্রতত্র যানবাহন পার্কিং,দূর্ভোগে যাত্রী!

সড়কের ওপর যত্রতত্র যানবাহন পার্কিং,দূর্ভোগে যাত্রী!

পতেঙ্গা প্রতিনিধি, কাউসার মাহমুদঃচট্টগ্রাম নগরীর  পতেঙ্গার ব্যস্ততম সড়কগুলোর একটি হচ্ছে পূর্বকাটগড় সড়ক। এই সড়ক কাটগড় হতে গার্ডরুম টু ৯ নং এর যান চলাচল এবং কাটগড় হয়ে রাজার পুকুর টু আলীর দোকান নিয়মিত যানচলাচলের অন্যতম প্রধান সড়ক।  

প্রতিদিনই হাজার হাজার যাত্রীর চলাচলের অন্যতম এই সড়কটি নিয়মিত বিকালের পর থেকেই যাত্রীদের দুর্ভোগের কারণ হয়ে দাড়িয়েছে। এর অন্যতম কারণ হচ্ছে সরু এই সড়কের ওপর যত্রতত্র যানবাহন পার্কিং করে রাখা হয়, এছাড়াও সড়কটিতে বিকাল থেকে সন্ধ্যার পরপরই ভারি যানবাহন চলাচল শুরু করে, ফলে সৃষ্টি হয় তীব্র যানজট। 

এই সড়কটিতে আরও রয়েছে বারটেক্স ডিপো, ডিপো সৃষ্ট জ্যাম যাত্রীদের নিত্য পরিচিত হলেও তবে বর্তমান ভারি যানবাহন ও পার্কিং জনিত কারণে সৃষ্ট জ্যাম আরও অতিষ্ঠ করে তুলেছে যাত্রীদের।

আপনাদের সদিচ্ছার মাধ্যমে উক্ত সড়কের যাত্রীদের এমন দুর্ভোগ থেকে মুক্তি দেয়া সম্ভব।

বর্ণি ইউনিয়নে যুবদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

 বর্ণি ইউনিয়নে যুবদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন


আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১নং বর্নি ইউনিয়ন যুবদল কতৃক আয়োজিত বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়।

(২৮ অক্টোবর) বুধবার বর্ণি  ইউনিয়ন পরিষদের সভা কক্ষে বর্ণি ইউনিয়ন  যুবদলের সদ্য  সাবেক সভাপতি কামরুজ্জামান খোকন এর সভাপতিত্বে ও বড়লেখা উপজেলা ছাএদলের আহবায়ক সদস্য ইউনিয়ন ছাএদলের সাধারন সম্পাদক আক্তার হোসেন রেদওয়ান  এর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা যুবদলের সহ সাধারণ সম্পাদক ও বড়লেখা উপজেলা বিএনপির সম্মানিত ছাএ-বিষয়ক সম্পাদক সাবেক সফল ছাএনেতা আব্দুল কাদির পলাশ 

বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন মৌলভীবাজার জেলা বিএনপির সম্মানিত সদস্য বড়লেখা উপজেলা বিএনপির সহ সভাপতি বর্নি ইউনিয়ন পরিষদের  সাবেক চেয়ারম্যান জনাব মোঃ জয়নাল আবেদীন বর্ণি ইউনিয়ন বিএনপির সিনিয়র নেতা বীর মুক্তিযোদ্ধা  বদর উদ্দিন বদই ইউনিয়ন বিএনপির সি যুগ্ম সাধারন সম্পাদক শেরুজ্জামান চৌঃ বেনু  বড়লেখা উপজেলা জিয়া পরিষদের সভাপতি লুৎফুর রহমান উপজেলা কৃষক দলের আহবায়ক সদস্য সুবান আহমদ ইউনিয়ন  বিএনপির সিনিয়র নেতা সৌদী আরব প্রবাসী শামীম আহমেদ ইউনিয়ন বিএনপির নেতা হাজী হান্নান 

প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন- বড়লেখা পৌর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ফয়ছল আহমদ সাগর।

বিশেষ অতিথি হিসাবে আর উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলা যুবদলের সদস্য আনোয়ারুল ইসলাম,বড়লেখা উপজেলা সেচ্ছাসেবক দলের সিনিয়র নেতা রায়হান মোঃ মুজিব বড়লেখা উপজেলা যুবদল নেতা রুহেল আহমদ।


আলোচনা সভা শেষে যুবদলের প্রতিষ্টা বার্ষিকীর কেক কাটা হয় পরে শহিদ জিয়াউর রহমান ও দেশ মাতা বেগম খালেদা জিয়া ও তারেক রহমান সহ জাতীয়তাবাদী পরিবারের সকল নেতা ও কর্মী এবং দেশের সকল জনসাধারণের জন্য দোয়া করা হয় দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা জনাব সমছ উদ্দিন ভাই অধ্যক্ষ আল আমিন জামেয়া কেজি স্কুল সতপুর।

কুলাউড়ায় বরমচাল রেলওয়ে স্টেশন মেরামতের আবেদন

 কুলাউড়ায় বরমচাল রেলওয়ে স্টেশন মেরামতের আবেদন

মোঃরেজাউল ইসলাম শাফি,  কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃসিলেট-আখাউড়া লাইনের  বরমচাল রেলওয়ে স্টেশন।চা বাগান,অধ্যুসিত প্রাকৃতিক গ্যাসে ভরপুর ও খাসিয়া সম্প্রদায়ের শৃঙ্খলাবদ্ধ ও সুন্দর পরিকল্পিত জীবন জীবিকার আবাসস্থল। ব্রাক্ষনবাজার,বরমচাল,ভাটেরা ও ভূকশিমইল ইউনিয়নের  অধিবাসীদের রেলপথে যোগাযোগের একমাত্র মাধ্যম বরমচাল রেলষ্টেশন। কিছু দিন ধরে ৪টি আন্তঃনগর ট্রেনের বিরতি দেওয়াতে জনসাধারণের যাতায়াতের অনেক সুবিধা হয়েছে। রাত্রে ঢাকাগামী উপবন এবং দুপুরে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের বিরতি থাকলে জনসাধারণের আরো সুবিধা হবে।

এখন ষ্টেশন ঘরটির চাল মেরামত করা আবশ্যক। টয়লেটের পানি সরবরাহ নাই।বর্তমান গৃহে আরো মেরামতী কাজ করা আবশ্যক। বর্তমানে যে সকল ট্রেনে বিরতি আছে ঐ সমস্ত ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধি করা প্রয়োজন। স্থানীয়রা  সমস্যাবলী সমাধানের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য যথাযথ কর্তৃপক্ষের মনোযোগ আকর্ষণ করছেন।