গাজাসহ মাদক ব্যবসায়ী আটক!

গাজাসহ মাদক ব্যবসায়ী আটক!

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের বগুড়া জেলার শহরের মাটিডালি বিমান মোড়স্থ নিউ এশিয়ান হোটেল এন্ড রেস্টুরেন্ট এর সামনে রংপুর হইতে বগুড়াগামী মহাসড়কের উপর অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী মোঃ আজাদ হোসেন (৩৩) পিতা-মোঃ আব্দুল মালেক।

সাং-সাতগাড়ি, মোঃ স্বজল হোসেন (২৬)পিতা-মোঃ আতিকুর রহমান, সাং-ইসলামপাড়া উভয় থানা ও জেলা-চুঁয়াডাঙ্গা'কে সর্বমোট= ২৬ কেজি গাঁজা, ০১টি পাথর ভর্তি ১০ চাকা বিশিষ্ট ৩/৪ ডাউন সাইজের ট্রাক (ঢাকা-মেট্রো-ট-১৬-৮৭১২) ০২ টি মোবাইল, ০৩টি সীমকার্ডসহ গ্রেফতার করে।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য গাঁজা দেশের বিভিন্ন এলাকায় ক্রয়-বিক্রয় করে আসছিল বলে জানা যায়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে বগুড়া জেলার সদর থানায় মামলা দায়ের করা হয়।

আরও পড়ুনঃ   নড়াইল ডিবি পুলিশের অভিযানে এক সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নড়াইল ডিবি পুলিশের অভিযানে এক সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নড়াইল ডিবি পুলিশের অভিযানে এক সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


মো: আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইল।।
নড়াইলের সদর থেকে গোপন তথ্যের ভিত্তিতে, ০২/১২/২০২০ তারিখ,বুধবার বিকাল ০৪,৩০ ঘটিকার সময়,জি আর ২৪/১৭ এর, দুই(২) বছরের এক সাজাপ্রাপ্ত ওয়ারেন্টের পলাতক আসামী মোঃ লিটন গাজি(২৭),পিতাঃ সরোয়ার গাজি,সাং বিলডুমুরতলা,থানা+ জেলাঃ নড়াইল কে, গ্রেপ্তার করেছেন নড়াইল জেলা ডিবি পুলিশ।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, নড়াইল সদর থানাধীন বোড়ামারা গ্রাম থেকে এ,এস,আই- আনিস,সঙ্গীয় ফোর্স কং বিকাশ,দেলোয়ার,সরোয়ার,জুনায়েদ সহ একটি চৌকস টিম অভিযান চালিয়ে অাসামি লিটন গাজি কে গ্রেপ্তার করেন।ডিবি পুলিশের এএসঅাই অানিচ বলেন আসামীকে নড়াইল সদর থানায় হস্তান্তর করা হয়েছে। 

লোহাগড়া মুক্তিযোদ্ধা পরিবারের জমি জোর করে দখল প্রভাবশালীরা

 লোহাগড়া মুক্তিযোদ্ধা পরিবারের জমি জোর করে দখল প্রভাবশালীরা


নড়াইল প্রতিনিধিঃনড়াইলের লোহাগড়া উপজেলার দিয়লিয়া ইউনিয়নের দিঘলিয়া বাজারের পাশে এক মুক্তিযোদ্ধা পরিবারের বসত বাড়ি ও বাড়ি সংলগ্ন জমি জোর করে ভোগ দখল করার অভিযোগ পাওয়া গেছে। 

এ ঘটনায় ভুক্তভোগী পরিবার লোহাগড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।ওই ভুক্তভোগীর লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার দিঘলিয়া ইউনিয়নের দিঘলিয়া বাজারের পাশে ২০নং দিঘলিয়া মৌজার সাবেক ৮৮৪ খতিয়ানে ডিপি (১৫৫৫) ১৮৫০ দাগের ৭ শতক বসতভিটার জমি একই গ্রামের মিলন শেখ ও ওসিকার ফকির জোর দখল করে হাল রেকর্ড করে ভোগ দখল করে আসছে।

ভুক্তভোগী দিঘলিয়া গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা হানিফ (শফিউল্লা) শেখের স্ত্রী মোছা. রাবেয়া বেগম বলেন, উক্ত বসতভিটা ১৮৫০ দাগে ৮ শতক জমি তার পিতার রেকর্ডীয় সম্পত্তি। তাদের প্রতিবেশী রুহুল শেখের ছেলে মিলন শেখ, ও মৃত আমানত ফকিরের ছেলে ওসিকার ফকির, উক্ত বসত বাড়ির ৮ শতক জমির মধ্যে ৭ শতক জমি তার ভাই-বোনদের নিকট থেকে ক্রয় না করে, গোপনে জোর করে জমি হাল রেকর্ড করে ভোগ দখল করে আসছে। তারা বাধা দিলে তাদের পরিবারের সদস্যদের প্রাণনাশের  হুমকি দেয়। হুমকির কারণে বর্তমানে রাবেয়া বেগম লোহাগড়া পৌরসভায় বিভিন্ন বাড়িতে ঝি, এর কাজ করে মানবেতর ভাবে দিনযাপন করতে বাধ্য হচ্ছেন। 

এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে কথা বললে অভিযোগের বিষয়টি অস্বীকার করে তারা বলেন, দলিলে দাগ নম্বর না থাকলে ও গ্রাম্য শালিসীর মাধ্যমে আমরা ভোগ দখল করছি। 
অভিযোগের তদন্ত কর্মকর্তা (এসআই) পিয়াস কুমার সাহা বলেন, অভিযোগের বিষয়ে তদন্ত করা হয়েছে। বিষয়টি জমি সংক্রান্ত তাই বাদীকে আদালতের স্মরনাপন্ন হয়ে (আদালতের মাধ্যমে) মীমাংসার কথা বলেছি।

আমাদের সরকারের ভাসানচর ইস্যুতে এই মুহূর্তে জাতিসঙ্ঘের সাথে কথা বলা উচিত-রেজাউল করিম চৌধুরী

আমাদের সরকারের ভাসানচর ইস্যুতে এই মুহূর্তে জাতিসঙ্ঘের সাথে কথা বলা উচিত-রেজাউল করিম চৌধুরী

নিউজ ডেস্কঃ  আজ আমি ভাসানচর বিষয়ে জাতিসংঘের একটি বিবৃতি দেখলাম, সেখানে ভাসানচরে স্থানান্তর বিষয়ে সংশ্লিষ্ট রোহিঙ্গাদের ইচ্ছা এবং মতামতকে প্রাধান্য দিতে বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানানো হয়েছে। জাতিসংঘ ইতিমধ্যে দ্বীপটিতে একটি বিশেষজ্ঞ দলের পরিদর্শন আয়োজনের আহবান জানিয়েছে এবং তারা একথাটি পুনর্ব্যক্ত করেছে। রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার কাজটি করতে গিয়ে আমাদের সরকারের সংকটের বিষয়টি আমরা বুঝতে পারি, রোহিঙ্গা ক্যাম্পের উপর চাপ কমানোর ক্ষেত্রে সরকারের সীমিত বিকল্প থাকাটাও আমরা অনুধাবন করতে পারি। তাছাড়া সরকার ইতিমধ্যে ভাসানচরের প্রকল্পটির জন্য প্রায় ৩৫০ মিলিয়ন ডলার খরচ করেছে। তবে এটাও সত্য যে, আমরা রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেওয়ার জন্য বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছি, যা দেশের জন্য আন্তর্জাতিক ক্ষেত্র থেকে অর্থনৈতিক সুবিধা পাওয়ার উপায় হিসেবে রূপান্তরিত হতে পারে। জাতিসংঘে আমাদের একটি বিশাল শান্তিরক্ষী বাহিনী রয়েছে, তারা আমাদের জন্য সুনাম যেমন বয়ে আনছেন, আবার তারা বিশাল পরিমাণের বৈদেশিক মুদ্রাও অর্জন করছেন। আমাদের পোশাকের ৮০% ইউরোপীয় বাজারে যায়। প্রত্যাবাসনের মতো স্থায়ী সমাধানের জন্য আমাদের জাতিসংঘ ও ইউরোপীয় দেশগুলির সমর্থন প্রয়োজন। শরণার্থীর বিষয়ে দেখভাল করার জন্য আন্তঃসরকারীভাবে জাতিসঙ্ঘ থেকে ম্যান্ডেডপ্রাপ্ত একটি সংস্থা UNHCR. কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পই হোক বা ভাসানচর, খাদ্য এবং অন্যান্য সমস্ত সহায়তার জন্য আমাদের জাতিসংঘ এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থাগুলির সহায়তা প্রয়োজন। আমাদের জাতীয় অর্থ থেকে এই ব্যয় পরিচালনা করা প্রায় অসম্ভব। আমি মনে করি, সরকারের হিসাব করা উচিত কী ধরনের বা কী পরিমাণ ঝুঁকি আমরা নিতে পারবো। সরকার এবং জাতিসংঘ উভয়েরই উচিত এই বিষয়ে সংলাপে বসে ইতিবাচক সমাধানের সন্ধান করা

সুন্দরবন অঞ্চলের প্রান্তিক জেলেদের মাঝে কোস্টগার্ডের লাইফ জ্যাকেট শীতবস্ত্র বিতরণ

সুন্দরবন অঞ্চলের প্রান্তিক জেলেদের মাঝে কোস্টগার্ডের লাইফ জ্যাকেট শীতবস্ত্র বিতরণ


মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃমুজিব বর্ষ উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক প্রান্তিক জেলেদের মাঝে শীতবস্ত্র, লাইফ জ্যাকেট ও অন্যান্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ করেন।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার হামিদুল ইসলাম জানান, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকায় চোরাচালান, মাদকদ্রব্য নিয়ন্ত্রন, মৎস্য সম্পদ সংরক্ষণ এর পাশাপাশি প্রান্তিক জেলেসহ অসহায় ও দুস্থদের মাঝে সাহায্য সহযোগিতা করে আসছে। এরই ধারাবাহিকতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বুধবার (২ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক  সুন্দরবন সংলগ্ন প্রত্যন্ত এলাকায় জেলেদের মাঝে কম্বল, রেডিও, টর্চ লাইট, লাইফ জ্যাকেট, লাইফবয়, রেইনকোট বিতরণ এবং এ এলাকায় সুপেয় পানির ব্যবস্থার জন্য নলকূপ স্থাপন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ডের মাননীয় মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক।

এছাড়াও এ অনুষ্ঠানে বাংলাদেশ কোস্ট গার্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ ও স্থানীয় সম্মানিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দেশের সার্বিক ঘূর্ণিঝড়, জলোচ্ছাস, বন্যা ও মহামারীসহ সকল অপ্রত্যাশিত খারাপ পরিস্থিতিতে বাংলাদেশ কোস্ট গার্ড সর্বদা প্রস্তুত রয়েছে এবং ক্ষতিগ্রস্থ এলাকায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে কোস্ট গার্ডের নিয়মিত সহযোগিতা অব্যাহত আছে এবং ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে ট্রলারসহ ১৭ ভারতীয় জেলেকে আটক

জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে ট্রলারসহ ১৭ ভারতীয় জেলেকে আটক

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃবঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ ও অবৈধভাবে মাছ শিকারের অভিযোগে একটি ফিসিং ট্রলারসহ ১৭ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এ ঘটনায় জাল-ট্রলারসহ আহরিত বিপুল পরিমাণ মাছ জব্দ করা হয়েছে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেঃ কমান্ডার এম সিদ্দিক হাসান জানান, মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় মঙ্গলবার বিকেলে নিয়মিত টহলকালে অনুপ্রবেশকারী সন্দেহজনক কয়েকটি ফিসিং ট্রলার দেখতে পেয়ে এগিয়ে যায়। এ সময় কোস্টগার্ড সমুদ্রের দেশীয় জলসীমা থেকে ‘এফবি মা শিবানী’ নামের একটি ট্রলারসহ ১৭ ভারতীয় নাগরিককে আটক করা হয়। আটককৃতরা সবাই ভারতের পশ্চিম বঙ্গের বাসিন্দা বলে জানা গেছে। ট্রলার ও জাল, মাছ সহ আটকৃতদের বুধবার রাতে মোংলা থানা পুলিশে হস্তান্তর করেছে কোস্টগার্ড। ট্রলারে থাকা বিভিন্ন প্রজাতির প্রায় এক মেট্রিক টন মাছ নিলামে বিক্রি করে টাকা সরকারী কোষাগারে জমা দেয়া হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে সমুদ্র সীমানা লঙ্গন আইনে মামলা দায়েরের পর বৃহস্পতিবার সকালে বাগেরহাট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলে জানিয়েছেন মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী। 

কাউন্সিলর পদে নির্বাচন করবেন শেখ মোহাম্মদ বেলাল উদ্দীন

 কাউন্সিলর পদে নির্বাচন করবেন শেখ মোহাম্মদ বেলাল উদ্দীন


সেলিম  চৌধুরী, স্টাফ  রিপোর্টারঃ-করোনা ভাইরাস মহামারীতে পৌরবাসীর পাশে থাকা, সালিশ দরবার, বিয়েসহ সামাজিক অনুষ্ঠানে সম্ভাব্য প্রার্থীদের উপস্থতিতি  জানান দিচ্ছেন  পৌর নির্বাচন  সমাগতরা । চায়ের আড্ডা আর  রাজনীতরি মাঠে আওয়ামী র্প্রাথীদরে চলছে সরগরম প্রচার। পটিয়া পৌরসভার সম্ভাব্য র্প্রাথীরা ছুটছেন দলীয় হাইকমান্ড আর তৃণমূল নেতা কমীদরে মন জয় করার।ভোটারদের  সর্মথন আদায়ে দরজায় কড়া নাড়ছেন। আওয়ামী লীগরে মনোনয়ন প্রত্যাশীরা মাঠে সরব। তবে বএিনপরি সম্ভাব্য র্প্রাথীরা রয়ছেনে নীরব। প্রচারেও নিচ্ছেন ভিন্ন কৌশল! তারই ধারাবাহিকতায় পটিয়া পৌরসভার ৪ নং ওয়ার্ডে দলীয় সমর্থন প্রত্যাশী শেখ মোহাম্মদ বেলাল উদ্দীন। তিনি পটিয়া পৌর  সদরের ৪ নং ওয়ার্ডের মাঝেরঘাটা এলাকার হাজী মুন্সি মিয়ার পুত্র। শিক্ষাজীবন শেষে তিনি নিজেই গড়ে তুলেন ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স শাহ্ আলিমুদ্দিন ট্রেডার্স। ব্যবসা পরিচালনার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত। তিনি পটিয়া পৌরসভা সেচ্চাসেবক লীগের যুগ্ম আহ্বায়কের পাশাপাশি বর্তমানে পটিয়া পৌর আওয়ামীলীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদকের দায়িত্ব পালন করে



যাচ্ছেন। তার আগে তিনি ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পটিয়া পৌরসভা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। সম্ভাব্য প্রার্থী শেখ মোহাম্মদ বেলাল উদ্দীন বলেন,  আমি অতি সাধারণ


মানুষ কিন্তু আমার ইচ্ছা সমাজের মানুষের জন্য কিছু করা। জনগণের পাশে থেকে তাদের সেবা করাই আমার লক্ষ্য। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে রাস্তায় নেমেছি। দল থেকে মনোনয়ন পেলে এলাকায় যথোচিত উন্নয়ন করার প্রতিজ্ঞাবদ্ধ থাকবো। আমি বয়সে তরুন। তাই নতুন প্রজন্মকে একটি সুন্দর-মাদকমুক্ত এবং পটিয়া  পৌরসভার ৪ নং ওয়ার্ড কে পরিচ্ছন্ন ওয়ার্ড গড়ে তোলতে যা যা করণীয় সবই করা সম্ভব হবে বলে তিনি জানান।

নড়াইলে মাস্ক না পরায় ১০ জনকে জরিমানা

 নড়াইলে মাস্ক না পরায় ১০ জনকে  জরিমানা


মোঃ আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলের কালিয়ায় মাস্ক না পরায় ১০ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ ঠেকাতে মাস্ক ছাড়া বাই বের হওয়া ব্যাক্তিদের ক্ষেত্রে কঠোর অবস্থান নিয়েছে কালিয়া উপজেলা প্রশাসন।

বুধবার  (২রা ডিসেম্বর ) বিকালে  কালিয়া বাজারের বিভিন্ন স্থানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট   মো: জহুরুল হক ১০ ব্যক্তিকে মাস্ক না পরার অপরাধে ৩ হাজার ৩ শত টাকা জরিমানা করেন।অপরদিকে কালিয়া শহরের, চৌ-রাস্তা, উপজেলা মোড়, বাস স্টান্ডসহ বাজারের বিভিন্ন স্হানে  মাস্ক ব্যবহার সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে  মাইকিং করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জহুরুল হক। তিনি বলেন, নড়াইলের সুযোগ্য জেলা প্রশাসক আঞ্জুমান 

আরা 'র নির্দেশে এবং সরকার নির্দেশিত করোনাভাইরাস এর দ্বিতীয় ধাপ মোকাবেলায় সামাজিক দূরত্ব ও মাক্স ব্যবহারে জনসচেতনতা বৃদ্ধিতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতে অভিযান চলবে। এসময়  কালিয়া থানার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও উপস্থিত ছিলেন।

আত্রাই এর ব্যবসায়ী ও ইজারাদার উভয় উপজেলা অফিসার বরাবর অভিযোগ দায়ের

আত্রাই এর  ব্যবসায়ী ও ইজারাদার উভয় উপজেলা অফিসার বরাবর অভিযোগ দায়ের

মোঃ রবিউল ইসলাম,আত্রাই,নওগাঁঃঐতিহ্যবাহী আত্রাই উপজেলার পশ্চিমে হাটকালুপাড়া ইউনিয়নের আত্রাই নদীর কেনারা ঘেঁষে অবস্থিত বান্দাইখাড়া হাট। যেখানে একটি দুটি করতে করতে প্রায় চারশত প্রায় দোকান ঘর তৈরি হয়েছে। এই হাটে বর্তমানে বাজার বলে কিছু নেই, প্রতি দিনই হাট হিসেবে কেনা বেচা হয়। যার করনে প্রতি বছর সরকারীভাবে হাট ইজারা হয়। কিন্তু দুঃখের বিষয় সাধারণ জনগণ এই হাটে কেনা বেচা করে কোন রকম সুযোগ সুভিধা পায়না। যারা হাট ইজারা নেয় তাদের কাছে পণ্য ক্রয় করলেও খাজনা দিতে হয় বিক্রয় করলেও খাজনা দিতে হয়। তাই এই দুই পক্ষ খাজনা দেওয়া নিয়ে প্রায় ক্রেতা ও বিক্রেতার সঙ্গে ইজারাদারদের সঙ্গে দন্দ লাগে। এছাড়া হাটের সকল দোকানের কাছে অতিরিক্ত বার্ষিক ইজারা দাবি করে,যা বণিকদের পক্ষে অসম্ভব, এই ঘটনা গুলোকে কেন্দ্র করে বান্দাইখাড়া হাটের সকল দোকানদার দোকান বন্ধ রেখে আজ ০২/১২/২০২০ইং রোজ বুধবার বান্দাইখাড়া বাজার বণীক সমিতির সকল সদস্য উপজেলা অফিসে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ পত্র দাখিল করে। এতে উপজেলা অফিসার বণীক সমিতির সদস্যদের সকল অভিযোগ বিস্তারিতভাবে শুনে আগামী ০৬/১২/২০২০ইং রোজ রবিবার উভয় পক্ষকে একটি আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দিলে হাটের সকল দোকানদার বৃন্দ যার যার দোকান খোলার কথা বলে ফিরে যায়।

কুলাউড়া থানা পুলিশের মাস্ক পদযাত্রা ও মাস্ক শুমারি পালন

 কুলাউড়া থানা পুলিশের মাস্ক পদযাত্রা ও মাস্ক শুমারি পালন



মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃবৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক সপ্তাহের শেষ দিনে কুলাউড়া থানা পুলিশের উদ্যোগে মাস্ক পদযাত্রা ও মাস্ক শুমারি পালন করা হয়েছে।

জেলা পুলিশের আয়োজনে এবং কুলাউড়া থানা পুলিশের সহযোগিতায় 'চলছে মোদের মাস্ক শুমারি, আসুন সবাই মাস্ক পড়ি এই স্লোগান নিয়ে (২ ডিসেম্বর) বুধবার দুপুরে কুলাউড়া থানা প্রাঙ্গণে মাস্ক পদযাত্রা ও মাস্ক শুমারির উদ্বোধন করা হয়।

পরে অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওসার দস্তগীর নেতৃত্বে কুলাউড়া শহরে র‍্যালি বের করা হয়। র‍্যালিতে উপস্থিত ছিলেন কুলাউড়া থানার অফিসার  ইনচার্জ  বিনয় ভূষণ রায়, ওসি তদন্ত আমিনুল ইসলাম সহ থানা পুলিশের সদস্যরা।  

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর কুলাউড়াসহ ৩০টি স্থানে মঞ্চ করে করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক সপ্তাহ শুরু করে মৌলভীবাজার জেলা পুলিশ।বুধবার মাস্ক পদযাত্রা এবং মাস্ক শুমারি পালনের মধ্যে দিয়ে  সমাপ্তি হয়।

যুবলীগ কেন্দ্রীয় নবনির্বাচিত যুগ্ম -সাধারণ সম্পাদক বদিউল আলম এর মতবিনিময়

 যুবলীগ কেন্দ্রীয় নবনির্বাচিত যুগ্ম -সাধারণ সম্পাদক বদিউল আলম এর মতবিনিময়

 


সেলিম  চৌধুরী,  স্টাফ  রিপোর্টারঃ- পটিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের নব নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ  বদিউল আলম।  মত বিনিময়কালে যুবলীগ কেন্দ্রীয়  কমিটির  নবনির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক  মুহাম্মদ  বদিউল আলম  বলেছেন আমার রাজনীতি পথ চলা ৪১ বছর। অনেক ত্যাগ সংগ্রামের মধ্যে দীর্ঘ পথ চলা আমি একজন রাজনীতিক কর্মী, আমি ছাত্র জীবনের রুট লেভেল থেকে জাতীয় পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূন পদে দায়িত্ব পালন করার পর সদ্য ঘোষিত আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে দল আমাকে মূল্যায়নের মাধ্যমে দেশ ও জাতির প্রতি আমাকে আরো বেশী দায়িত্বশীল করেছেন। সুতরাং  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত বিহীন কোন ধরনের নির্বাচনে অংশ নেব না।  আমার উপর অর্পিত  দায়িত্ব যথাযথ ভাবে পালনের মাধ্যমে আগামীতে নিজের যোগ্যতা প্রমান করতে পটিয়ার  জনগণের দোয়া ও ভালোবাসা চাই । তিনি আরোও বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যেখানে প্রয়োজন মনে করবেন আমি সেখানেই দায়িত্ব পালন করতে বদ্ধ পরিকর। তিনি আরো বলেন, আল্লাহর কাছে সবচেয়ে প্রিয় হচ্ছে মানব সেবা। মানবসেবা উত্তম সেবা আর আমার  রাজনীতি হচ্ছে মানব সেবার উত্তম পন্থা সেই ব্রত নিয়েই আমি রাজনীতি করি। বদিউল আলম  বলেছেন, আমি কখনো অনিয়ম  দুর্নীতি  বা ভূমি দখলের রাজনীতিতে বিশ্বাসী নই। তিনি আরো বলেন, পটিয়া সাবেক মহকূমা হিসেবে এখানে আইন কলেজ হয়েছে, আরো অনেক প্রতিষ্টানে জেলা পর্যায়ের কার্যক্রম নিয়ে পরিচালিত হচ্ছে। বর্তমান সরকার পটিয়ার এমপি হুইপ  আলহাজ্ব  শামসুল  হক  চৌধুরীর মাধ্যেমে কোটি কোটি  টাকা  উন্নয়ন কাজ এগিয়ে  চলছে। এ ধারাবাহিকতায় সারাদেশে উন্নয়ন কাজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে। 

তিনি উল্লেখ করে বলেন, চট্টগ্রামে তাকে প্রদত্ত সম্বর্ধনায় চট্টগ্রাম উত্তর দক্ষিণ মহা নগরের সাথে তার জন্ম ভূমি পটিয়ার সর্বস্তরের যুবলীগ সহ হাজার হাজার  মানুষ অংশগ্রহন করায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আগামীতে যুবলীগকে শুদ্ধাচারের রাজনীতির কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তোলার জন্য সকলকে সাথে নিয়ে একযোগে কাজ করার আহবান জানান। তিনি  এক প্রশ্নের জবাবে  বলেন, রাজনীতিতে সম্পর্ক সুন্দর হয় কারো সাথে দুরত্ব  রাজনীতি নয় মানবিক সহনশীল রাজনীতি এগিয়ে নিতে তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা  করেন।

ব্র্যাক (ইউপিজি) এর আওতাধীন মাগুরা গ্রাম সামাজিক শক্তি কমিটি কর্তৃক অতিদরিদ্র সদস্যদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

ব্র্যাক (ইউপিজি) এর আওতাধীন মাগুরা গ্রাম সামাজিক শক্তি কমিটি কর্তৃক অতিদরিদ্র সদস্যদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

নিউজ ডেস্কঃ আজ বুধবার (২ ডিসেম্বর) ব্র্যাক ছুটিপুর, ঝিকরগাছা, যশোর শাখা অফিসের অতিদরিদ্র কর্মসূচি (ইউপিজি) এর আওতাধীন মাগুরা গ্রাম সামাজিক শক্তি কমিটি কর্তৃক নিজ অর্থায়নে ৭০ জন অতিদরিদ্র সদস্যদের মাঝে মাস্ক ও কম্বল বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মাগুরা গ্রাম সামাজিক শক্তি কমিটির সভাপতিসহ অন্যান্য সদস্যবৃন্দ এবং এলাকার সমাজসেবক ও দানশীল ব্যক্তিবর্গ।

এছাড়াও ব্র্যাক ইউপিজি কর্মসূচির এস.টি.ও- এইচ সি.এন্ড সি.আই হান্নান খান এবং অত্র শাখা অফিসের সকল কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।


কেএন/আইটিএ

কয়রায় আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালন উপলক্ষে মানববন্ধন

কয়রায় আর্ন্তজাতিক নারী নির্যাতন  প্রতিরোধ দিবস পালন উপলক্ষে মানববন্ধন

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রা উপজেলা নারী নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ প্লাটফর্মের উদ্যোগে ও রুপান্তরের সহযোগিতায় আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালন উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার বেলা ১১ টায় কয়রা উপজেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে মানবকল্যান ইউনিট কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য সুলতানা মিলি। এতে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা  আক্তার, প্রেসক্লাব সভাপতি মোস্তফা শফিকুল ইসলাম, সহকারি অধ্যাপক আ.ব.ম আঃ মালেক, ঢালী দিদারুল আলম, ইউপি সদস্য নুরজাহান আক্তার, নাজমুন্নাাহার,ললিতা বর্মন,মানবকল্যান ইউনিটের সভাপতি আল-আমিন ফরহাদ প্রমুখ।

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রা উপজেলা নারী নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ প্লাটফর্মের উদ্যোগে ও রুপান্তরের সহযোগিতায় আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালন উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার বেলা ১১ টায় কয়রা উপজেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে মানবকল্যান ইউনিট কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য সুলতানা মিলি। এতে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা  আক্তার, প্রেসক্লাব সভাপতি মোস্তফা শফিকুল ইসলাম, সহকারি অধ্যাপক আ.ব.ম আঃ মালেক, ঢালী দিদারুল আলম, ইউপি সদস্য নুরজাহান আক্তার, নাজমুন্নাাহার,ললিতা বর্মন,মানবকল্যান ইউনিটের সভাপতি আল-আমিন ফরহাদ প্রমুখ।

মুক্তাগাছায় সংস্কৃতি প্রতিমন্ত্রীর কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ

 মুক্তাগাছায় সংস্কৃতি প্রতিমন্ত্রীর কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ

আর.জে মিজানুর রহমান ইমনঃ ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় কৃষি  প্রণোদনা ও বুরো ধানের হাইব্রীড জাতের বীজ সহায়তা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, (২ই ডিসেম্বর) বুধবার মুক্তাগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে নব্বই জন কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে । উক্ত আয়োজিত অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদ এম.পি ।  উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মনসুর এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন । এ সময় আরো উপস্থিত ছিলেন কৃষি বিভাগের কর্মকর্তা কর্মচারী ও উপকারভোগী কৃষক ও কৃষাণীগন ।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়াই,, ৬ প্রার্থী একই পরিবারের !

আসন্ন  ইউনিয়ন পরিষদ নির্বাচনে   চেয়ারম্যান পদে লড়াই,, ৬ প্রার্থী একই পরিবারের !

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃপ্রার্থীরা সবাই পরস্পরের আত্মীয়। বলা যায় একই পরিবারের ৬ জন প্রার্থী। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নে চাচা, নিজের সন্তান, আপন ভাতিজা, শ্যালক ও পুত্রের (জামাইয়ের ভাই) লড়াই জমে উঠেছে। এই ইউনিয়নে ছোট শ্যালক আজিজুর রহমান লিটন ব্যতিত বাকী ৫ জন নৌকা প্রতিকের জন্য লড়াই করছেন এবং তারা মনোনয়ন চাইতে পারেন। এরা হলেন গান্না ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বেতাই গ্রামের আব্দুল ওহাব, ছেলে আসাদুজ্জামান আসাদ, ভাতিজা সাবেক ছাত্রলীগ নেতা আতিকুল হাসান মাসুম, স্ত্রীর বড় ভাই কালুহাটী গ্রামের তোফাজ্জেল হোসেন বিশ্বাস ও বর্তমান চেয়ারম্যান মোঃ নাসির উদ্দীন মালিতা। নাসির মালিতা হচ্ছে আব্দুল ওহাবের জামাইয়ের ছোট ভাই। অন্যদিকে সাবেক চেয়ারম্যান আজিজুর রহমান লিটন বিশ্বাস হচ্ছে আব্দুল ওহাবের শ্যালক। তিনি স্বতন্ত্র প্রার্থী হতে পারেন। খোঁজ নিয়ে জানা গেছে, এরা সবাই এলাকায় গনসংযোগে নেমে পড়েছেন। তাদের গনসংযোগের ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়া হচ্ছে। এদিকে গান্না মুক্তিযোদ্ধা মসিউর রহমান কলেজেরে সভাপতি আসাদুজ্জামান জানান, তার পিতা সাবেক চেয়ারম্যান আব্দুল ওহাব ও তিনি নৌকার মনোনয়ন চাইবেন। একই পরিবারের ৬ প্রার্থীর গনসংযোগ উপভোগ করছেন এলাকার মানুষ। সেই হিসেবে আত্মীয়তার বন্ধন ধরলে গান্না ইউনিয়নে আসন্ন নির্বাচনে ৬ জন প্রার্থী গনসংযোগ চালাচ্ছেন। একই পরিবারের ৬ প্রার্থীর নির্বাচনের খবরে এলালাকায় মুখরোচক আলোচনা শুরু হয়েছে। ভোটারদের মধ্যে উৎসুক ভাব পরিলক্ষিত হচ্ছে। তবে যোগ্যতার বিচারে বর্তমান চেয়ারম্যান নাসির উদ্দীন ও সাবেক ছাত্রলীগ নেতা মাসুম মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন। ভোটারদের মতে নৌকার প্রার্থী যেই হোক মুলত লড়াই হবে বিএনপির প্রার্থীর সঙ্গে। সে হিসেবে স্বতন্ত্র হিসেবে সাবেক চেয়ারম্যান আজিজুর রহমান লিটন দাড়িয়ে থাকলে ত্রীমুখি লড়াই হতে পারে।

সাভার এনডিবির আহবায়ক হলেন ওয়াদুদ

 সাভার এনডিবির আহবায়ক হলেন ওয়াদুদ

প্রেস বিজ্ঞপ্তিঃ সারাদেশে সন্ত্রাস-নৈরাজ্য-ধর্ষণ-খুন-গুমের রাজনীতিকে ‘না’ বলে সুস্থ্য-সুন্দর-সততার রাজনৈতিকধারা চলমান রাখার লক্ষ্যে নতুনধারা বাংলাদেশ এনডিবি সারাদেশে সকল জেলা-উপজেলা কমিটি বিলুপ্তি ও নতুন কমিটি গঠন করছে। ২০২০ সালের সেপ্টেম্বর থেকে ধারার চেয়ারম্যান মোমিন মেহেদী ঘোষিত এই কর্মসূচীর ধারাবাহিকতায় ২ ডিসেম্বর সকাল ১০ টায় সাভার উপজেলা এনডিবির আহবায়ক ওয়াদুদ ইসলামকে করে ৭ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয়া হয়েছে। প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা ও মহাসচিব নিপুন মিস্ত্রী অনুমোদিত কমিটির অন্যান্যরা হলেন যুগ্ম আহবায়ক রাফিউল ইসলাম রাফি, বদরুন্নেসা সাবিনা, সদস্য সচিব বিনয় বর্মন এমবিএ, সদস্য সাকিলা জেসি, জাহাঙ্গীর খান নিপু, প্রমিতি হাসান এবং হাফেজ মওলানা এমদাদুল ইসলাম।


নবীনগর পর্যটন মোটেলে অনুষ্ঠিত কর্মী সভা শেষে অনুমোদিত নতুন এই কমিটি প্রসঙ্গে নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে নতুনধারার রাজনীতিকগণ নিবেদিত মানুষদেরকে ঐক্যবদ্ধ করছে; এখানে কোন দুর্নীতিবাজ-জঙ্গী-অতি চালাক-লাল-নীল-হলুদবাজদের জায়গা নেই। আর তাই কিছু ব্যক্তি ঝরে পরে ফিরে গেছে আগের জায়গায় অর্থাৎ জিরোতে।

উল্লেখ্য, ওয়াদুদ ইসলাম-এর আগে নতুনধারা বাংলাদেশ এনডিবির সহযোগী সংগঠন ‘জাতীয় শিক্ষাধারার’র সহ-সভাপতি ছিলেন।

কেশবপুরে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু

 কেশবপুরে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু

মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃযশোর কেশবপুরে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা শুরু হয়েছে। মঙ্গলবার থেকে  উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়।

এবারের মেলার প্রতিপাদ্য বিষয় কোভিড-১৯ ও স্বাস্থ্য সুরক্ষা। মাধ্যমিক পর্যায় ও কলেজ পর্যায়ে প্রজেক্ট নিয়ে মেলায় অংশগ্রহণ করেছে ক্ষুদে বিজ্ঞানীরা।স্কুল পর্যায় বিজ্ঞান প্রজেক্টে চ্যাম্পিয়ন হয়েছে পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়। দ্বিতীয় হয়েছে কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং তৃতীয় হয়েছে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়।

কলেজ পর্যায়ে চ্যাম্পীয়ন হয়েছে পাঁজিয়া ডিগ্রী কলেজ, দ্বিতীয় কেশবপুর সরকারি ডিগ্রী কলেজ এবং তৃতীয় ভালুকঘর আজিজিয়া ফাজিল মাদ্রাসা।

মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রবিউল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. তনময় মিত্র, উপজেলা একাডেমিক সুপারভাইজার তোরাব ইসলাম, উপজেলা আইসিটি অফিসার আব্দুস সামাদ, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান, প্রধান শিক্ষক আব্দুল মান্নান, শিক্ষক মিজানুর রহমান, শহিদুল ইসলাম, মাহবুবুর রহমান টুলু, খাইরুল আনাম, আব্দুস সাত্তার

পাশাপোল ইউনিয়ন বাসীকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জ্ঞাপন

পাশাপোল ইউনিয়ন বাসীকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জ্ঞাপন

যশোর জেলার, চৌগাছা উপজেলার পাশাপোল ইউনিয়ন বাসীকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জ্ঞাপন করেছেন চেয়ারম্যান পদপ্রার্থী কামরুজ্জামান কামাল। 

আরও পড়ুনঃ   সাভার এনডিবির আহবায়ক হলেন ওয়াদুদ

নৌকা প্রতীকের সমার্থকদের মারপিটের মামলায় আটক আসামির জামিন লাভ

নৌকা প্রতীকের সমার্থকদের মারপিটের মামলায় আটক আসামির জামিন লাভ

যশোর প্রতিনিধি : যশোর বাঘারপাড়া উপজেলার উপনির্বাচনে আলাদীপুর বাজারে নৌকা প্রতীকের সমর্থকদের মারপিটের অভিযোগের মামলায় আটক ৯ জনসহ ৪১ জন আদালত থেকে জামিন পেয়েছেন। মঙ্গলবার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইসলাম জামিন আবেদনের শুনানি শেষে এ আদেশ দিয়েছেন।

জামিনপ্রাপ্তরা হলো, বাঘারপাড়ার উত্তর চাঁদপুর গ্রামের মিন্টু হোসেন, জয়রামপুরের ইজার আলী, জিহাদ হোসেন, আবু সাঈদ, বাপ্পা, কুরবান আলী, আরমান হোসেন, দাউদ ইব্রাহিম, তরিকুল ইসলাম, আলাদীপুর গ্রামের বাপ্পা, শহিদ সরদার, ইকবাল, বারভাগ গ্রামের সাহেব আলী, সুজন, আতিক সরদার,  নিত্যনন্দপুর গ্রামের হালিম, জয়রামপুর গ্রামের অপু, শাহীন মোল্লা,  রাধানগর গ্রামের বিল্লাল, শাজাহান ধাবক, বাররা গ্রামের রফিক, আজাহার, মীরপুর গ্রামের মুন্সি বাহার উদ্দিন, দোহাকুলা গ্রামের শামসুর রহমান, হালদা গ্রামের শরিফুল, মুন্না, বেতালপাড়ার রবিউল, রবিউল কানা, হারুন নাপিত, রাজিব, চাঁদপুর গ্রামের শিপন লস্কর, মাঝিয়ালি গ্রামের সেলিম বিশ্বাস, হিংগারপাড়া গ্রামের কৌশিক শিকদার, ডাক্তার মিজানুর,  জোহরপুর গ্রামের খন্দকার কামাল, উত্তম বিশ্বাস, সেলিম খন্দকার, হলিহট্ট গ্রামের মাসুদুর রহমান, জসিম, রশিদ ও  জয়পুর গ্রামের আলী আজগর হৃদয়।

মামলার অভিযোগে জানা গেছে, ২৯ নভেম্বর সন্ধ্যায় আলাদীপুর বাজারে ওলিয়ার রহমান লোকজন নৌকার পক্ষে প্রচারণা চালাছিলেন। এমন সময় জাহিদ মেম্বরের নেতৃত্বে একদল লোক তার জামাতা রাজু আহম্মেদের উপর হামলা করে। রাজুকে উদ্ধার করতে গেলে হামলাকারীরা অনেককে মারপিট করে আহত করে। এ ব্যাপারে ওলিয়ার রহমান বাদী হয়ে ৩৭ জনের নাম উল্লেখসহ অপরিচিত ২০/৩০ জনকে আসামি করে থানায় মামলা করেছেন। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ওই রাতে ৬ জনকে আটক করে আদালতে সোপর্দ করলে বিচারক ৫ জনকে জামিন দেন। মঙ্গলবার পুলিশ এ মামলায় জড়িত সন্দেহে আরো ৯ জনকে আটক করে আদালতে সোপর্দ করে। এ দিন এ মামলার ৩১ জন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক আগে আটক একজনসহ ১০ জন ও আত্মসমর্পণকারী ৩১ জনের জামিন মঞ্জুর করেছেন।

টাকা দিয়ে প্রাথমিকের শিক্ষক হওয়া যায় না

টাকা দিয়ে প্রাথমিকের শিক্ষক হওয়া যায় না

নিউজ ডেস্কঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) জানিয়েছে, কিছু স্বার্থান্বেষী মহল মাঠ পর্যায়ে তথাকথিত প্যানেল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়াগের কথা বলে নিরীহ প্রার্থীদের কাছ থেকে অর্থ আদায় করছে। প্যানেল থেকে নিয়োগ পাওয়ার কোনো সুযোগ নেই।মঙ্গলবার (০১ ডিসেম্বর) এ সংক্রান্ত নির্দেশনা জারি করে একটি দিয়েছে ডিপিই।

সেখানে বলা হয়েছে, ২০১৮ সালের ৩০ জুলাই সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকের শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে। ৩০ আগস্ট পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। আনুষ্ঠানিকতা শেষে ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত সকল শূন্য পদ তথা ১৮ হাজার ১৪৭টি পদে নিয়াগ প্রদান করা
হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই নিয়োগ বিজ্ঞপ্তিতে কোনো প্যানেল করার বিষয় উল্লেখ ছিল না। ফলে, এ নিয়োগে কোনো প্যানেল বা অপেক্ষমান তালিকা করা হয়নি। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শূন্যপদে শিক্ষক নিয়োগ একটি রুটিন প্রক্রিয়া। ভবিষ্যতে পদ শূন্য হবে বিবেচনা করে প্যানেল করার কোনো সুযোগ নেই। ৩০ জুন ২০১৯-এর পর রাজস্বখাতে বিভিন্ন কারণে পদ শূন্য হয়েছে এবং ২ জানুয়ারি ২০২০ তারিখে নতুনভাবে জাতীয়করণ করা প্রাথমিক বিদ্যালয়গুলোতে প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য সহকারী শিক্ষকের পদ সৃজিত হয়েছে।

বিজ্ঞপ্তি ছাড়া এসব পদে কাউকে নিয়োগ দেয়া আইনানুগভাবে সম্ভব না হওয়ায় চলতি বছরের ১৮ অক্টোবর নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়। যার পরিপ্রেক্ষিতে চলতি বছরের ২৪ নভেম্বর পর্যন্ত ১৩ লক্ষাধিক প্রার্থী অনলাইনে আবেদন করেন।তাই 'প্যানেল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ করা হবে' এমন কথায় বিভ্রান্ত হয়ে কোনো ধরনের অর্থ লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়েছে ডিপিই।

সোনারগাঁও পৌরসভা নির্বাচনে ডালিয়া লিয়াকতের পক্ষে ভোট প্রার্থনায় ভাই

সোনারগাঁও পৌরসভা নির্বাচনে ডালিয়া লিয়াকতের পক্ষে ভোট প্রার্থনায় ভাই

শিপনঃনারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার আগামী নির্বাচনে পৌর নাগরিক কমিটির মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকতের জন্য ভোট ও দোয়া প্রার্থনায় নেমেছেন বর্তমান মেয়র সাদেকুর রহমান ভুঁইয়া। পৌরসভার ১নং ওয়ার্ড থেকে তিনি এই নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। এর আগে ১ ডিসেম্বর মঙ্গলবার ১নং ওয়ার্ড দরপত ঠোটালিয়া মোড় এলাকায় নাগরিক কমিটির উঠান বৈঠকে মতবিনিময় অনুষ্ঠিত হয়। ওই সভা শেষে মেয়র সাদেকুর রহমান ১নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ডালিয়া লিয়াকতের পক্ষে গণসংযোগ ও ভোট প্রার্থনা করেন।

মেয়র সাদেকুর রহমান ভুঁইয়া বলেন, এবারের নির্বাচনে আমার বোন ডালিয়া লিয়াকতকে আপনারা ভোট দিবেন। অতীতে যেভাবে আমাকে বারবার ভোট দিয়ে নির্বাচিত করেছেন এবার আমার বোনকে আপনারা নির্বাচিত করুন। আমার বোনকে ভোট দিলে আমাকেই ভোট দেয়া হবে। আমার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে হলে পৌরসভার মেয়র হিসেবে ডালিয়া লিয়াকতকেই প্রয়োজন।

 এ সময় উপস্থিত ছিলেন সোনারগাঁও পৌর জাতীয় পার্টির সভাপতি এম এ জামান,জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, পৌর নাগরিক কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক মোতালেব মিয়া স্বপন, জাতীয় পার্টির নেতা মোহাম্মদ আলী,কাউন্সিলর জাহেদা আক্তার মনি, সাবেক কাউন্সিলর গরীবে নেওয়াজ,৫ নং ওয়ার্ড কাউন্সিলর দুলাল মিয়া, বিশিষ্ট সমাজ সেবক কাউসার আহমেদ,২ নং ওয়ার্ড জাতীয় পার্টির সাধারন সম্পাদক মোহাম্মদ শাহীন, ১ নং ওয়ার্ড জাতীয় পার্টির সভাপতি আক্তার হোসেন,সাধারণ সম্পাদক কাউন্সিলর জসীমউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ শামীম, দরপত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সালাউদ্দিন জেকি, উপজেলা জাতীয় ছাত্র সমাজের সাবেক সভাপতি ফজলুল হক মাষ্টার প্রমুখ।

রাউৎগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামালের ৫২তম জন্মবার্ষিকী পালন

 রাউৎগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামালের ৫২তম জন্মবার্ষিকী পালন

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃবর্ণাঢ্য আয়োজনে কুলাউড়া উপজেলার ৮নং রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল জলিল জামাল এর ৫২ তম জন্মদিন পালন করা হয়েছে। 

জন্মদিন উপলক্ষ্যে ১ ডিসেম্বর (মঙ্গলবার) সন্ধ্যায় স্থানীয় আমতলা বাজারে  আলোচনা সভা, কেক কাটা ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানে সন্ধ্যা ৭ ঘটিকায় কেক কাটেন তিনি।  এর পর একে অপরকে কেক খাইয়ে দেন। এসময় অনুষ্ঠানস্থলে এক আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়।

উক্ত অনুষ্ঠানে আমতলা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন রিজন এর সঞ্চালনায় বিশিষ্ট সমাজ সেবক মোঃচিনু মিয়ার সভাপতিত্বে  প্রধান অতিথি ছিলেন  ৮নং রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল জলিল জামাল। 

উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, ৮নং রাউৎগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য  আব্দুল মুক্তাদির মনু, ৪নং ওয়ার্ড সদস্য মোঃ ইসমাইল মিয়া, ৩নং ওয়ার্ড সদস্য মোঃ আনু মিয়া, বিশিষ্ট সমাজ সেবক মোঃইউনুস মিয়া, ৮নং রাউৎগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি বদরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিত চৌধুরী রিপন, সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমেদ, উপজেলা ছাত্রদলনেতা জিহাদ আহমেদ। এছাড়াও  উপস্থিত ছিলেন  সামাজিক রাজনৈতিক ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আরও পড়ুনঃ  নৌকা প্রতীকের সমার্থকদের মারপিটের মামলায় আটক আসামির জামিন লাভ

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নব-নির্বাচিতরা শপথ নিলেন

 কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নব-নির্বাচিতরা শপথ নিলেন



মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ


মৌলভীবাজারের কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নব-নির্বাচিত কার্যকরী কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) নির্বাচন পরিচালনা পরিষদের আহ্বায়ক খন্দকার লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব সিপার আহমেদ এর পরিচালনায় শপথ অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী নব-নির্বাচিতদের অভিনন্দন জানিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দিয়ে ব্যবসায়ীদের নিয়ে ভোক্তা অধিকার বিষয়ক কর্মশালা করার এবং করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ব্যবসায়ীদের নো মাস্ক, নো সার্ভিস নিশ্চিত করার আহ্বান জানান।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়, নির্বাচন পরিচালনা পরিষদের সদস্য কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নব-নির্বাচিত সভাপতি বদরুজ্জামান সজল ও সম্পাদক এম আতিকুর রহমান আখই এবং সমিতির বিদায়ী সহ-সম্পাদক আব্দুল মোহিত বাবলু। শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রাফিক ইন্সপেক্টর মোহাম্মদ সিরাজ, নির্বাচন পরিচালনা পরিষদের সদস্য হাজী মো. চেরাগ আলী ও হাজী বদরুল ইসলাম প্রমুখ।


অনুষ্ঠানের শুরুতে নির্বাচন পরিচালনা পরিষদের আহ্বায়ক খন্দকার লুৎফুর রহমান নব-নির্বাচিত সভাপতি বদরুজ্জামান সজল ও সম্পাদক এম আতিকুর রহমান আখইসহ সমিতির ৩৫ পদের মধ্যে সহ-সভাপতি রফিক মিয়া ফাতু ও মাও. আব্দুল ওয়াহিদ, সহ-সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম জায়েদ ও মো. ফয়েজ উদ্দিন, কোষাধ্যক্ষ হাফিজ বদরুল ইসলাম, দপ্তর সম্পাদক ডা. কুতুব উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ ডি রুবেল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক খন্দকার সাইফুর রহমান আফজল  ও নারী উদ্যোক্তা বিষয়ক সম্পাদক পদে সুফিয়া রহমান ইতি এবং ১নং ওয়ার্ড সম্পাদক পদে নজরুল ইসলাম, সদস্য রিংকু বর্ধন ও আবু সাঈদ, ২নং ওয়ার্ড সম্পাদক অশোক চন্দ  এবং সদস্য পদে শেখ মো. সুমন ও মারুফ আহমদ জালাল, ৩নং ওয়ার্ড সম্পাদক আব্দুল মতলিব এবং সদস্য পদে কামাল আহমদ ও কাওছার আহমদ চৌধুরী সাব্বির, ৪নং ওয়ার্ড সম্পাদক গৌছ মিয়া, সদস্য আব্দুল মান্নান ও হায়দর আলী, ৫নং ওয়ার্ড সম্পাদক আব্দুল মোহিত, সদস্য আবুল কালাম রাসেল ও এনামুল হক এনাম, ৬নং ওয়ার্ড সম্পাদক আব্দুল্লা আল মনি, সদস্য নজরুল ইসলাম সোনা ও ইকবাল আহমদ দিপু, ৭নং ওয়ার্ড সম্পাদক এজাজ মাহমুদ চৌধুরী ফুল এবং সদস্য পদে জুনেদ আহমদ ও শাহজাহান কবির এবং ৮নং ওয়ার্ড সম্পাদক রাজু আহমদ দুলাল, সদস্য নাজিম বকস ও মো. মোস্তফাকে শপথ বাক্য পাঠ করান।