কয়রায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন ও আলোচনা সভা

কয়রায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন ও আলোচনা সভা
 কয়রায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন ও আলোচনা সভা


মোহাঃ ফরহাদ হোসেন কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রা উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসুচীর মধ্যে দিয়ে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে গতকাল ১৪ ডিসেম্বর সকাল ৮ টায় স্মৃতি সৌধে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে  পুস্পস্তবক অর্পণ শেষে সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাক্তার কাজী মোস্তাহিন বিল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ এসএম শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আলম। এতে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এ্যাডভোকেট কেরামত আলী,কয়রা থানার অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন, উপজেলা কৃষি অফিসার এসএম মিজান মাহমুদ,কয়রা সদর ইউপি চেয়ারম্যান মেহঃ সহুমায়ুন কবির প্রমুখ। অপরদিকে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সকাল ১০ টায় দলীয় কার্যালয়ে শহিদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহসিন রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ সহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

সম্পর্ক মোঃ ফিরোজ খান

সম্পর্ক মোঃ ফিরোজ খান



সৃষ্টি থেকেই মানুষের মধ্যে সম্পর্ক বিরাজমান
সম্পর্ক মহান আল্লাহর কাছ থেকে পাওয়া সবার
তবুও মানুষের মাঝে সম্পর্ক নিয়ে ভেদাভেদ হয়
কেউ অহংকার করে অর্থ সম্পদের বড়ই করে।

সম্পর্কের বাঁধনে আবদ্ধ একজন নারী ও পুরুষ
যে সম্পর্ক কোরআন শরীফে লেখা স্পষ্টভাবে
আল্লাহ নারী পুরুষকে মধুর সম্পর্কে বেঁঁধেছেন
আমরা তবুও এই সম্পর্কের মূল‍্যায়ন করিনা।

সংসার জীবনে স্বামী স্ত্রী দুজনে ঝগড়া হয়
সৃষ্টি থেকেই চলে আসছে একই নিয়ম মেনে
আবার স্বামী স্ত্রী  ঝগড়া ভুলে গিয়ে একত্রিয হয়
ঝগড়া থেকে দুজনকে মধুর সম্পর্ক গড়তে হয়।

ঝগড়া থেকে ভালোবাসার বেড়ে যায় সহজে
পূণরায়  সম্পর্কে আবদ্ধ হন দুজনে মিলে মিশে
ঝগড়া ভুলে ভালোবাসার হাত বারিয়ে দিতে হয়
স্বামী স্ত্রী দুজনের একজনে দোষ বেশি করে।

বেশি রাগ করে থাকতে নেই অন্য একজনকে 
রাগ ভুলে ভালোবাসা দিতে হয় সংসার জীবনে
কোরআন শরীফে লেখা আছে স্পষ্টভাবে
কোরআন মেনে দুজনকে সংসার চালাতে হয়।

আল্লামা আহমদ শফীকে হত্যার অভিযোগে মামলা

আল্লামা আহমদ শফীকে হত্যার অভিযোগে মামলা


নিউজ ডেস্কঃ হেফাজতে ইসলামের সাবেক আমির আল্লামা আহমদ শফীকে হত্যার অভিযোগে হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হকসহ ৩৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ মামলাকে চক্রান্ত হিসেবে উল্লেখ করে পাল্টা আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক।

আহমদ শফীর শ্যালক মাওলানা মাইনুদ্দীন বাদী হয়ে মামলাটি করেন। আর বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ আবু হানিফ বিষয়টি নিশ্চিত করে জানান, আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দিয়েছেন।

এ মামলার বিষয়ে মামুনুল হক এক ভিডিও বার্তা জানান, 'জেনে আমি বিস্মিত হইলাম একটি হত্যা মামলা করা হয়েছে। সেখানে ৩৬ জনের নামে মামলা করা হয়েছে, সেখানে আমার নামটি উল্লেখ করা হয়েছে। অথচ আল্লামা আহমদ শফীর মৃত্যুর পূর্বাকার সকল পরিস্থিতিতে আমি তার কাছাকাছি ছিলাম না। কেন তারা এই ঘটনাটি ঘটাল, আমার নাম সেখানে অন্তর্ভুক্ত করার মাধ্যমে তাদের আসল উদ্দেশ্যটি এখানে স্পষ্ট হয়ে যায়। তারা আসলে আমাদের ঘায়েল করতে চায়। তার (আল্লামা শফী) মৃত্যুর পরে তাকে কেন্দ্র করে, পুঁজি করে তাদের স্বার্থের এই খেলা এ দেশের ধর্মপ্রাণ মুসলমানরা বরদাশত করবে না।'

তিনি আরও বলেন, তারা আমার মানহানি ঘটিয়েছে। এ বিষয়ে আমি আইনজীবীদের সঙ্গে আলোচনা করে এবং অন্যান্য দায়িত্বশীল এবং ওলামায়ে কেরামদের সঙ্গে পরামর্শক্রমে তাদের আইনানুগ ব্যবস্থা নেব।

মামলার অভিযোগে বলা হয়েছে, আল্লামা আহমদ শফীকে হত্যার জন্য ১১ অক্টোবর ফটিকছড়িতে বৈঠক করেন মামুনুল হক। এরপর ১৭ অক্টোবর হাটহাজারী মাদ্রাসায় ঢুকে আল্লামা শফীকে চরমভাবে মানসিক নির্যাতন করা হয়। এমনকি অসুস্থ আহমদ শফীকে চিকিৎসার জন্য মাদ্রাসা থেকে বের করে আনার সময় অ্যাম্বুলেন্স আটকে দিয়ে তার মৃত্যু ত্বরান্বিত করা হয়েছে বলে অভিযোগ আনা হয়েছে।গত ১৮ অক্টোবর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী।
তথ্যের উৎসঃ ইত্তেফাক 

দেশের ১১ জেলায় নতুন জেলা প্রশাসক

দেশের ১১ জেলায় নতুন জেলা প্রশাসক

নিউজ ডেস্কঃ দেশের ১১ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে দুই ডিসিকে বদলি করে অন্য জেলায় নিয়োগ দেওয়া হয়েছে। এ বিষয়ে আজ বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

নতুন ডিসিদের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মমিনুর রহমানকে চট্টগ্রামে, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর একান্ত সচিব হাবিবুর রহমানকে বরগুনায়, জননিরাপত্তা বিভাগে সংযুক্ত উপসচিব মুহাম্মদ হাবিবুর রহমানকে নড়াইলে, স্থানীয় সরকার বিভাগের উপসচিব এ এন এম ফয়জুল হককে বাগেরহাটে, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব অঞ্জনা খান মজলিসকে চাঁদপুরে, স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের উপসচিব মো. আনোয়ার হোসেন আকন্দকে লক্ষ্মীপুরে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক জসিম উদ্দিন হায়দারকে বরিশালে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ইয়াসমিন পারভীন তিবরিজিকে বান্দরবানে, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. জাহাঙ্গীর হোসেনকে সুনামগঞ্জের ডিসি করা হয়েছে। ওই সব জেলার বর্তমান ডিসিদের অন্যান্য জায়গায় বদলি করা হয়েছে।

এ ছাড়া বাগেরহাটের ডিসি মো. মামুনুর রশিদকে কক্সবাজারের এবং বরগুনার ডিসি মুস্তাইন বিল্লাহকে নারায়ণগঞ্জের ডিসি করা হয়েছে।

পটিয়া পৌর জাতীয় শ্রমিকলীগের মহান বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদন

পটিয়া পৌর জাতীয়  শ্রমিকলীগের  মহান বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদন


সেলিম  চৌধুরী  স্টাফ  রিপোর্টারঃ-১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে  জাতীয় শ্রমিকলীগ পটিয়া পৌরসভা শাখার উদ্যােগে দিবসটি যথাযথ মর্যাদায়  পালন করছে। দিবসটি উপলক্ষে সংগঠন পক্ষ থেকে এক আলোচনা সভা পটিয়া পৌরসভা জাতীয় শ্রমিকলীগ সভাপতি মোঃ শফিকুআল ইসলাম এর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক এর পরিচালনায় অনুষ্টিত হয়। এতে বক্তব্য রাখেন পটিয়া পৌর শ্রমিকলীগ সিনিয়র সহসভাপতি কলিমুর রহমান, সাইফুল ইসলাম বিপুল সহ শত শত শ্রমিকলীগ নেতা কর্মী উপস্থিত ছিলেন। পরে মিছিল সহকারে নেতা কর্মীরা পটিয়া শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে বীর শহীদ এর প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে। 

বিজয় দিবসে রেড ক্রিসেন্টের উন্মুক্ত রক্তদান কর্মসূচী

 বিজয় দিবসে রেড ক্রিসেন্টের উন্মুক্ত রক্তদান কর্মসূচী
 বিজয় দিবসে রেড ক্রিসেন্টের উন্মুক্ত রক্তদান কর্মসূচী

রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃ৪৯ তম মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের পৃষ্ঠপোষকতকায় ফাতেমা বেগম রেড ক্রিসেন্ট রক্তদান কেন্দ্রের সহযোগীতায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে নগরীর সিআরবি শিরীষ তলায় উন্মুক্ত রক্তদান কর্মসূচী ও করোনা সচেতনতা মূলক কার্যক্রম করা হয়। উন্মুক্ত রক্তদান কর্মসূচী কার্যক্রমে সিআরবি শিরীষ তলায় আগত দর্শণার্থীদের রক্তদানে উদ্ধুদ্ধকরণ করতে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়। বিভিন্ন এলাকা থেকে আসা জনসাধারণরা উদ্ধুদ্ধ হয়ে রেড ক্রিসেন্টের নিজস্ব ভ্রাম্যমাণ গাড়িতে রক্তদান করেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম এর তত্ত্বাবধানে রক্তদান কর্মসূচী পরিদর্শন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের সচিব প্রফেসর আবদুল আলীম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের সেক্রেটারী আব্দুল জব্বার, কার্যকরী পর্ষদ সদস্য এইচ.এম.সালাউদ্দীন। উন্মুক্ত রক্তদান কর্মসূচীতে ২২ ব্যাগ রক্ত সংগ্রহ হয়।

উক্ত কর্মসূচীতে যুব রেড ক্রিসেন্টের চট্টগ্রামের উপস্থিত ছিলেন যুব উপ প্রধান-২ মোঃ মঈনুল ইসলাম, বন্ধুত্ব ও সাংস্কৃতিক বিভাগীয় প্রধান গাজী মোঃ ইফতেখার হোসেন ইমু, ক্রীড়া ও প্রচার-প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশসহ কার্যকরী পর্ষদ সদস্যবৃন্দ ও যুব স্বেচ্ছাসেবকরা।

ঝিনাইদাহ শৈলকুপায় রিপনকে হত্যা করলো আপন ভাই-ভাবী, আদালতে জবানবন্দী

 ঝিনাইদাহ শৈলকুপায় রিপনকে হত্যা করলো আপন ভাই-ভাবী, আদালতে জবানবন্দী

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃশৈলকুপায় কৃষক রিপন(২৮) হত্যাকান্ডের কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দী দিয়েছে রিপনের মেজো ভাই নান্নুর স্ত্রী ফরিদা খাতুন। বৃহস্পতিবার বিকালে ঝিনাইদহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে তিনি এ জবানবন্দী প্রদান করেন। এ ঘটনায় রিপনের মেজো ভাই নান্নু পলাতক রয়েছে বলে পুলিশ জানায়।। রিপন ১২ নং নিত্যানন্দনপুর ইউনিয়নের চর রুপদহ গ্রামের মৃত আব্দুল বারিক বিশ্বাসের ছেলে।

মামলার তদন্তকারী কর্মকর্তা মো: শিহাব উদ্দিন জানান, পারিবারিক কলহ ও জমি সংক্রান্ত বিরোধের জেরে এ হত্যাকান্ড। রিপনকে তার মেজো ভাই নান্নু ও নান্নুর স্ত্রী ফরিদা খাতুন উভয়ে মিলে এ হত্যাকান্ড ঘটায় বলে আদালতে স্বীকার করেন আটক নান্নুর স্ত্রী। তারা হত্যার পর বাড়ির পাশের ডোবার কাদায় রিপনের মরদেহ পুতে রাখে বলে স্বীকার করে। 

উল্লেখ্য গত ৯ই ডিসেম্বর বুধবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে বাড়ির পার্শবর্তী মাঠে জমিতে কেটে রাখা ধান পাহাড়া দিতে যায়। এরপর সে আর বাড়ি ফিরে আসেনি। ঘটনাটি জানাজানি হলে তার জমি থেকে রিপনের ব্যবহৃত মোবাইল ও গায়ের চাদর উদ্ধার করে স্বজনরা। এরপর বুধবার ভোরে নিখোঁজের ৭ দিন পর ডোবায় কাদা চাপা অবস্থায় তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশিত

 জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশিত

নিউজ ডেস্কঃ আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সরাসরি http://nubd.info/hons.php ওয়েবসাইটে গিয়ে ফলাফল দেখা যাবে। 

অথবা মোবাইল ফোনে ফলাফল দেখতে  NU H3 Your Reg No. লিখে পাঠিয়ে দিন 16222 নম্বরে।


আইটিএ

আরও পড়ুনঃ  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স শেষ বর্ষের পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা ৪৩তম বিসিএসে অংশ নিতে পারবেন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া চতুর্থ বর্ষ অনার্স পরীক্ষার সংশোধিত সময়সূচী প্রকাশ

অসুস্থ রোগীকে দেখতে রোগীর বাড়িতে আমিনুর রহমান

 অসুস্থ রোগীকে দেখতে রোগীর বাড়িতে আমিনুর রহমান
মফিজুর রহমানের ভাগ্নে বোরাক  
স্টাফ রিপোর্টারঃ অসুস্থ রোগীকে দেখতে রোগীর নিজ বাড়িতে ছুটে যান এমপি প্রতিনিধি আমিনুর রহমান।গতকাল (১৬ই ডিসেম্বর) বুধবার সন্ধ্যার সময় যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের গুলবাগপুর গ্রামের চার অসুস্থ রোগীর খোঁজ নিতে তাদের বাড়িতে যান অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি আমিনুর রহমান। 


উল্লেখ্য গুলবাগপুর গ্রামের পূর্বপাড়ার মৃত সন্তোষ আলীর বড় ছেলে শহিদ হোসেন স্ট্রোক জনিত কারণে অসুস্থ হয়ে বাড়িতে চিকিৎসাধীন আছেন,   হাটখোলা পাড়ার মফিজুর রহমানের ভাগ্নে বোরাক হোসেন সড়ক দূর্ঘটনায় অসুস্থ হয়ে নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন। দক্ষিণ পাড়ার মৃত লুৎফর রহমানের ছেলে জুমাত আলী দীর্ঘদিন পা পচন রোগে আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসাধীন। 

অসুস্থ জুমাত আলী 
পশ্চিম পাড়ার মিন্টু রহমানের ছোট ভাই মন্টু রহমান অজানা রোগে আক্রান্ত। তার বুঁকের পর থেকে পা পর্যন্ত অবস ( নড়াচড়া করছে না)।

মোংলায় সোনাইলতলা ইউনিয়ন কো-অর্ডিনেশন মিটিং

 মোংলায় সোনাইলতলা ইউনিয়ন কো-অর্ডিনেশন মিটিং


মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃমোংলার সোনাইলতলা ইউনিয়ন পরিষদে ১৫ ডিসেম্বর মঙ্গলবার সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা ফ্রেন্ডশিপথর আয়োজনে সিআইডিআরআর-কোস্টাল প্রকল্পের আওতায় ইউনিয়ন কো-অর্ডিনেশন মিটিং অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার সকাল ১০টায় অনুষ্ঠিত কো-অর্ডিনেশন মিটিংয়ে সভাপতিত্ব করেন সোনাইলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিনা বেগম নারজিন। সভায় বক্তব্য রাখেন ইউপি সচিব গৌরঙ্গ চন্দ্র দত্ত, ফ্রেন্ডশীপথর প্রজেক্ট ইনচার্জ মোঃ আউয়াল, ফিল্ড ফ্যাসিলিটেটর শাওন হালদার, ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ, ফ্রেন্ডশিপ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ৯টি ওয়ার্ডের ৯জন সভাপতি/সম্পাদক, ফিল্ড ফ্যাসিলিটেটরগন প্রমূখ। সভায় বক্তারা বলেন ফ্রেন্ডশিপ তাদের কার্যক্রমের মাধ্যমে লক্ষিত জনগোষ্ঠীর মাঝে দুর্যোগ মোকাবেলায় সক্ষমতাবৃদ্ধির জন্য বিভিন্ন ধরনের কাজ করে চলেছে। যার মধ্যে রয়েছে বিভিন্ন মিটিং, উঠান বৈঠক, ট্রেনিং, প্রাথমিক চিকিৎসা বক্স বিতরণ, মাস্ক বিতরণ, ঈদ উপহার বিতরণ সহ গ্রাম পর্যায়ে লক্ষিত জনগোষ্ঠির মাঝে দুর্যোগ ঝুঁকিহ্রাসে করনীয় বিভিন্ন প্রশিক্ষণ ও সহায়তা প্রদান। সভায় প্রজেক্ট ইনচার্জ মোঃ আব্দুল আউয়াল মাল্টিমিডিয়ার মাধ্যমে ফ্রেন্ডশিপের লক্ষ্য-উদ্দেশ্য, প্রকল্পের লক্ষ-উদ্দেশ্য, বাস্তবায়িত কাজের বিভিন্ন ছবি সহ বর্ননা করেন। যার মধ্যে লক্ষিত জনগোষ্ঠির বিভিন্ন তথ্য এবং প্রকল্পের বিভিন্ন মিটিং, উঠান বৈঠক, ট্রেনিং, সহায়তা প্রদান সহ বিভিন্ন দিবস উদ্যাপনের ছবিসহ তথ্য উপস্থাপন করা হয়।

নড়াইলের কালিয়ায় ইয়াবা সহ আটক-২

 নড়াইলের কালিয়ায়  ইয়াবা সহ আটক-২
 নড়াইলের কালিয়ায়  ইয়াবা সহ আটক-২

মোঃ আজিজুর  বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়নের খররিয়া গ্রামে ৪৯৫ পিচ ইয়াবাসহ হাদিউজ্জামান পিয়াল (১৯) ও বাপ্পী মোল্যা (২৬) নামে  দুই যুবককে আটক করেছে পেড়লী পুলিশ ক্যাম্পের ইনচার্জ  -এ এস এম রেজাউল করিম সহ সঙ্গীয় ফোর্স।

আটককৃত হাদিউজ্জামান পিয়াল নড়াইল সদর থানার চুনখোলা গ্রামের মহিদ মোল্লার ছেলে এবং বাপ্পি মোল্লা একই গ্রামের  কামাল মোল্লার ছেলে।
পুলিশ সুত্রে জানা যায়, ১৬ ডিসেম্বর (বুধবার) অনুমান রাত ১১ টায় পুলিশি টহল চলাকালে  গোপন সংবাদের ভিত্তিতে অবস্থান জানতে  পেরে খড়রিয়া গ্রাম থেকে তাদের ৪৯৫ পিচ ইয়াবাসহ আটক করা হয়।এ বিষয়ে কালিয়া থানার অফিসার ইনচার্জ কনি মিয়া জানান, এ ব্যাপারে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

আশাশুনিতে বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় মহান বিজয় দিবস পালিত

আশাশুনিতে বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় মহান বিজয় দিবস পালিত

আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি sent Today at 5:58 Pআহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি ঃ আশাশুনি বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। বুধবার থানা প্রাঙ্গনে থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবিরের নেতৃত্বে প্রতুষে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। সকল অফিস, প্রতিষ্ঠান, দোকান-পাট সরকারি-বেসরকারি ভবনে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতিসৌধে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবর্তীর নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা ও সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানার নেতৃত্বে উপজেলা প্আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ আশাশুনি বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। বুধবার থানা প্রাঙ্গনে থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবিরের নেতৃত্বে প্রতুষে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। সকল অফিস, প্রতিষ্ঠান, দোকান-পাট সরকারি-বেসরকারি ভবনে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতিসৌধে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবর্তীর নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা ও সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানার নেতৃত্বে উপজেলা প্রশাসন, ্হ্আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি ঃ আশাশুনি বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। বুধবার থানা প্রাঙ্গনে থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবিরের নেতৃত্বে প্রতুষে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। সকল অফিস, প্রতিষ্ঠান, দোকান-পাট সরকারি-বেসরকারি ভবনে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতিসৌধে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবর্তীর নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা ও সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানার নেতৃত্বে উপজেলা প্রশাসন,

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি ঃ আশাশুনি বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। বুধবার থানা প্রাঙ্গনে থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবিরের নেতৃত্বে প্রতুষে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। সকল অফিস, প্রতিষ্ঠান, দোকান-পাট সরকারি-বেসরকারি ভবনে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতিসৌধে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবর্তীর নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা ও সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানার নেতৃত্বে উপজেলা প্রশাসন, স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার নেতৃত্ব উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম ও সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবিরের নেতৃত্বে থানা পুলিশ, সাবেক কমান্ডার আব্দুল হান্নানের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ, স.ম সেলিম রেজা সেলিমের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড,্ব উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগি সংগঠন,সভাপতি রুহুল আমিন,সাধারণ সম্পাদক ইয়াহিয়া ইকবাল ও সাংগঠনিক আবুল বাশারের নেতৃত্বে জাতীয় পার্টি, সভাপতি জিএম আল ফারুক ও সেক্রেটারী সমীর রায়ের নেতৃত্বে আশাশুনি প্রেসক্লাব,আশাশুনি হাসপাতাল, সেক্রেটারী রনজিৎ বৈদ্যর নেতৃত্বে উপজেলা পূজা উদযাপন পরিষদ, সভাপতি অধ্যাপক সুবোধ চক্রবর্তী ও সেক্রেটারী দীপঙ্কর মন্ডলের নেতৃত্বে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, সভাপতি প্রভাষক জাকির হোসেন ও সেক্রেটারী পরেশ অধিকারীর নেতৃত্বে ফ্রেন্ডস্ ক্লাব, সহ সভাপতি এম এম সাহেব আলী,সাথারণ সম্পাদক আব্দুস সামাদ বাচ্চুর নেতৃত্ব আশাশুনি রিপোর্টাস ক্লাবে ্ব সভাপতি এম এম সাহেব আলী,সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের নেতৃত্ব উপজেলা ভুমিহীন সমিতি, সভাপতি ডাঃ আশুতোষ রায়ের নেতৃত্বে জাতীয় হিন্দু মহাজোট, সভাপতি লিংকন ও সেক্রেটারী জাহিদুল ইসলাম বাবুর নেতৃত্বে বাজার বণিক সমিতি, সভাপতি খান মোঃ রেজাউল করিম,সম্পাদক রাসেলের নেতৃত্ব, বাজার চা ব্যবসায়ীর , আশাশুনি সরকারি কলেজ, আশাশুনি মহিলা কলেজ, বড়দল কলেজিয়েট স্কুল, আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়, স্বাধীনতা শিক্ষক পরিষদ, মটর সাইকেল চালক সমিতি, ইতিবাক মালিক সমিতি, সহ-সভাপতি উত্তম সরকার, শশী দাশ ও সেক্রেটারী নিমাই সরকারের নেতৃত্বে বাংলাদেশ দলিত পরিষদ সহ বিভিন্ন রাজনৈতিক ও শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। দুপুর ১২টায় উপজেলা পরিষদের সামনে ইউএনও মীর আলিফ রেজার সভাপতিত্বে ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের পরিচালনায় মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিকালে আশাশুনি ফুটবল মাঠে মুজিববর্ষ উদযাপন পরিষদের আহবায়ক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু ও মুজিববর্ষ উদযাপন পরিষদের সদস্য যুবলীগ নেতা পরেশ অধিকারী, তৈবার রহমান, আক্তারুজ্জামান ও উজ্জল হোসেনের সার্বিক ব্যবস্থাপনায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা ও সার্কাস অনুষ্ঠিত হয়। এছাড়া আশাশুনি ব্লাড ক্লাবের আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়। ক্যাপশান-আশাশুনিতে মহান বিজয় দিবসে স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পন করছেন উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি, সেক্রেটারী, ইউএনও ও ওসি

জনস্রোতই প্রমান করে জনপ্রিয়তায় এগিয়ে মেয়র জামিল হোসেন চলন্ত

 জনস্রোতই প্রমান করে জনপ্রিয়তায় এগিয়ে মেয়র জামিল হোসেন চলন্ত

হাকিমপুর হিলি দিনাজপুর প্রতিনিধিঃআসন্ন পৌর নির্বাচনের তফসিল ঘোষনা পর  থেকে  হাকিমপুর পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে এমন সংবাদ গণমাধ্যমে প্রকাশের পর দিনাজপুরের হাকিমপুর পৌরসভার ভোটারদের আগ্রহ বাড়ছে। সাধারণ ভোটারদের ও দলীয় নেতাকর্মী দের মাঝে ব্যাপক ভাবে সাড়া ফেলেছে ।

চায়ের দোকান, পাড়া মহল্লা, মাঠঘাট, হাটবাজার সর্বত্র সাধারণ মানুষের মাঝে চলছে সরগরম আলোচনা। আলোচনায় এগিয়ে রয়েছেন ।


হাকিমপুর পৌর আওয়ামী লীগের সভাপতি  ত্যাগী-নিবেদিত প্রাণ জামিল হোসেন চলন্ত। এলাকাবাসির মতে, দলমত নির্বিশেষে পৌরবাসি আবারো মেয়র জামিল হোসেন চলন্ত কে দেখতে চায় । খোঁজ নিয়ে জানা গেছে, সাধারণ মানুষের  মধ্যে জামিল হোসেন চলন্তর  আকাশচুম্বি জনপ্রিয়তা রয়েছে তাতে বাংলাদেশ আওয়ামী লীগ তাকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিলে বিজয় সুনিশ্চিত। তার রাজনৈতক জীবনের শুরু হতে অদ্য অবধি প্রতিটি আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। দল ও জনগণের অধিকার রক্ষায় তিনি সবসময় নিবেদিত প্রাণ। জনবান্ধব এবং পরীক্ষিত নেতা জামিল হোসেন চলন্ত।


প্রচলিত রাজনৈতিক ধারায় থাকলেও লোভ লালসার স্রোতে গা ভাসাননি তিনি। তৃণমুল নেতাকর্মিদের সঙ্গে নিয়ে সাধারণ মানুষের সেবা করে যাচ্ছেন অবিরত ।জামিল হোসেন চলন্ত  বর্তমান সরকারের উন্নয়ন ধারাকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধভাবে সাধারণ মানুষকে নিয়ে নিরলস ভাবে কাজ করতে চান। তরুণ হওয়ায় ভোটারদের কাছে তার আলাদা গ্রহণ যোগ্যতা। 


পৌর সভার যেখানেই তিনি যান সেখানেই  সাধারণ সাধারণ মানুষের মাঝে মিশে যান। তিনি তাদের খুব কাছ থেকে শোনেন   সুখ-দুঃখ ও বঞ্চনার কথা এবং সাদ্ধমত সমাধানের চেষ্টা করেন। তৃণমুল নেতাকর্মিরাই তার প্রাণ। সাধারণ মানুষের একমাত্র অস্থাভাজন  পৌর বাসীর মেয়র জামিল হোসেন চলন্ত। এ প্রসঙ্গে সাবেক ছাত্রলীগ নেতা হাকিমপুর  পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও হাকিমপুর  উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন বলেন, জামিল হোসেন চলন্ত সব সময় দলের নেতাকর্মিদের পাশে ছিলেন এখনো আছেন। একজন পরীক্ষিত নেতা।


দলের যে কোন প্রয়োজনে তিনি সব সময় নেতাকর্মিদের পাশে থাকেন,এমন কর্মিবান্ধব নেতা আবারো পৌর মেয়র হলে তা হবে দলের নেতাকর্মিদের জন্য বড় পাওয়া। হাকিমপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ টুকু বলেন, যেকোন রাজনৈতিক বা সামাজিক অনুষ্ঠানের তার উপস্থিতিতে জনস্রোতই প্রমান করে জনপ্রিয়তায় তিনি এগিয়ে রয়েছেন। হাকিমপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর ইসলাম তৌহিদ বলেন জামিল হোসেন চলন্ত ভাই ছাত্রনেতা ও জননন্দিত নেতা একজন দ সংগঠক। শুধু পৌর প্রতিটি ওয়ার্ডের সাধারন কর্মির নামও মুখস্থ এবং সাদ্ধমত সকলের পাশে দাড়ান এমন অসংখ্য গুনের জন্য জামিল হোসেন চলন্ত অদ্বিতীয়। এই প্রতিবেদকে সঙ্গে একান্ত সাাতকারে জামিল  হোসেন চলন্ত বলেন, প্রতিটি সাধারণ মানুষ নেতাদের কাছে পৌঁছাতে পারেন না। সুবিধাভোগীদের ভিড়ে তাদের দাবির কথা, সুখ-দুঃখের কথা বলার সুযোগ পান না। আমি এসব অবহেলিত ভোটারদের সঙ্গে থেকেছি এখনও আছি। দায় ও দায়িত্বের পার্থক্য আমি বুঝি। আগামীতে আবারো পৌর মেয়র  নির্বাচিত হলে দলমত নির্বিশেষে সকলের সেবা করে যেতে চাই। হাকিমপুর পৌর সভার সমস্যাগুলো চিহিৃত করে সমাধন করতে চাই। মিষ্টিভাষী মেয়র জামিল হোসেন চলন্ত কৃষক শ্রমিক মেহনতী মানুষ মা বোন ও ছাত্র ছাত্রীদের কাছে সমান জনপ্রিয়। পরিশেষে হাকিমপুর পৌরবাসি সর্বস্ত্ররের জন সাধারনের মঙ্গল কামনা করেন এবং নিজের জন্য সকলকে কাছে দোয়া ও সমর্থন প্রত্যাশা করেন।

সিরাজগঞ্জে শীতের আমেজ বাড়ার সঙ্গে সঙ্গে কদর বেড়েছে নানা রকমের শীতের পিঠার

 সিরাজগঞ্জে শীতের আমেজ বাড়ার সঙ্গে সঙ্গে কদর বেড়েছে নানা রকমের শীতের পিঠার



মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ সিরাজগঞ্জে পিপুল বাড়িয়া বাজারে বাতাসে হিমেল অনুভূতি ও সকালের দূর্বা ঘাসের উপর শিশির ফোটা, জানান দিচ্ছে প্রকৃতিতে চলে এসেছে শীত। সিরাজগঞ্জে শীতের আমেজ বাড়ার সঙ্গে সঙ্গে কদর বেড়েছে নানা রকমের শীতের পিঠার। পিঠার দোকানগুলোতে ভীড় জমতে শুরু করেছে। বিভিন্ন বাজারে স্থানে রাস্তার মোড়ে মোড়ে গড়ে উঠেছে ভ্রাম্যমাণ পিঠার দোকান। ভোর ও সন্ধ্যায় সেখানে পিঠার স্বাদ নিতে ভিড় জমছে মানুষের।সিরাজগঞ্জ শহর, গ্রামেরর বাজার গুলো ঘুরে ঘুরে দেখা যায়, বিভিন্ন মোড়ে ও পাড়ামহল্লায় হতদরিদ্র ও স্বল্প আয়ের লোকজন গড়ে তুলেছেন শতাধিক পিঠার দোকান।  এসএস রোড, চৌরাস্তা, খলিফা পট্টি, মজিব সড়ক, বড় বাজার, কালিবাড়ী, মতিন সাহেবের ঘাট, একডালা, বাজার ইষ্টিশন,  পিপুল বাড়িয়া বাজার, সিমান্ত বাজার,মহিষামুড়া বাজার প্রভৃতি এলাকায় এসব পিঠার দোকান রয়েছে। সকাল ও সন্ধ্যায় ধোঁয়া ওঠা ভাপাপিঠার স্বাদ পেতে অনেকেই ভিড় করছে সেখানে। মূলত সেখানে ভাপা ও চিতইপিঠা হচ্ছে। প্রতিটি পিঠার দাম ৫-১০ টাকা। ভাপা পিঠাতে খেজুরের গুড় ও নারকেল দেয়া হচ্ছে। অনেকে আবার চিতইপিঠার মধ্যে ডিম দিচ্ছেন। এই পিঠা প্রতিটি ১৫ থেকে ২০ টাকায় বিক্রি হচ্ছে।রিকশাচালক, দিনমজুর, শিশু-কিশোর, চাকরিজীবী, শিক্ষার্থী সব শ্রেণি-পেশার মানুষই পিঠার দোকানে ভিড় করছে। অনেকে কর্মস্থল থেকে ফেরার পথে সন্ধ্যায় পিঠা নিয়ে যাচ্ছেন বাড়িতে।দরিদ্র লোকজন এসব ভ্রাম্যমাণ পিঠার দোকান দিয়েছেন। পুরুষদের পাশাপাশি অনেক নারীও দোকানে পিঠা বিক্রি করছেন। এর মাধ্যমে তাঁরা বাড়তি আয় করতে পারছেন।পিঠার বিক্রতা আনিসুর রহমান জানান, প্রতি শীতের মৌসুমে তিনি পিঠা বিক্রি করেন। প্রতিদিন প্রায় ১৫০০-১৭০০ টাকার পিঠা বিক্রি করেন। এ থেকে খরচ বাদে ৫০০-৭০০ টাকা লাভ হয়। শীতের শুরুতে ক্রেতা কম থাকলেও শীত বাড়ার সাথে ক্রেতাও বাড়বে।ফারুক বলেন, আমি দিন মজুরি হিসাবে দোকানে কাজ করি।  শীতের মৌসুমে  আমি পিঠা বিক্রয় করি। অল্প মুনাফায় বের্শি লাভ, কষ্ট অনেক কম। এতে বাড়তি আয় করতে পারছি।পিঠা খেতে আসা হায়দার বলেন, বিকাল হলে চপ,সিঙ্গরা,পুড়ি সহ টুকটাক কিছু খেতাম। কিন্তু ভাপা পিঠা পাওয়ার পর থেকে আর এগুলো না খেয়ে এখন থেকে পিঠা কিনে খাই। শীতর ভাপা পিঠা খেতে ভালোই লাগে আব্দুর ছাত্তার জানান, প্রায় সন্ধ্যায় কাজ শেষে বাসায় ফেরার পথে এখান থেকে পিঠা খান তিনি। খুব ছোট বেলায় গ্রামের বাড়িতে সকলে একসাথে পিঠা খেতাম। কিন্তু কর্ম ব্যস্তুতার জন্য এখন আর গ্রামের বাড়ি যেয়ে সেই আগের মত পিঠা খাওয়া হয়না। কিন্তু পিঠার স্বাদ এখান থেকেই নেই।

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে বিজয় দিবস উদযাপন

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে বিজয় দিবস উদযাপন

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যাান্ড কলেজে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। বুধবার প্রথম প্রহরে দিবসটি উপলক্ষ্যে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে প্রতিষ্ঠানের মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিনিয়র শিক্ষক আব্দুল করিমের সঞ্চালনায় ওই আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু। তিনি বলেন, দেশের সূর্যসন্তানদের যথাযথ মূল্যায়নের পাশাপাশি দেশের সকল মানুষকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান'র সোনার বাংলা গড়ার স্বপ্নকে ত্বরান্বিত করতে হবে। সেই সাথে বঙ্গবন্ধুর যেসব খুনীরা আজও মুক্তিযোদ্ধার তালিকায় বহাল আছে তাদের দ্রুত সেই তালিকা থেকে বাদ দেবার দাবি জানান তিনি।

এসময় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক ইয়াছমিন সুলতানা, শহিদুল ইসলাম, আঞ্জুয়ারা খাতুন, কামরুন নাহার, নাছিমা খাতুন, ফেরদৌস আলম, আল আমিন, শামীমা সুলতানা ও ওয়ায়েছ কুরুনী মুন। বক্তারা আলোচনা সভায় মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের আত্মত্যাগের মহিমা ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন।

আলোচনা সভা শেষে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মোস্তাকিম হোসাইন।

পটিয়ায় মহান বিজয় দিবসে বীর শহীদের প্রতি জাতীয় পার্টি শ্রদ্ধা নিবেদন

পটিয়ায়  মহান বিজয় দিবসে বীর শহীদের প্রতি  জাতীয় পার্টি শ্রদ্ধা নিবেদন
পটিয়ায়  মহান বিজয় দিবসে বীর শহীদের প্রতি  জাতীয় পার্টি শ্রদ্ধা নিবেদন
সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধে সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন  পটিয়া জাতীয় পার্টি নেতা কর্মীরা। বিজয় দিবস উপলক্ষে পটিয়া উপজেলা ও  পৌরসভা  জাতীয় পার্টি যৌথ  উদ্যেগে এক আলোচনা সভা দলীয় কার্য়লয়ে উপজেলা জাপার সভাপতি রফিক আহমদ চেয়ারম্যান এর সভাপতিত্বে ও পৌর জাপা'র সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ এর সঞ্চলনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও দক্ষিণ জেলা জাতীয় পার্টি সভাপতি সাবেক পটিয়া পৌরসভার মেয়র

 মুক্তিযোদ্ধা শামসুল আলম মাস্টার।বক্তব্য রাখেন দক্ষিণ জেলা জাতীয় পার্টি যুগ্ম আহবায়ক পটিয়া পৌরসভার সভাপতি সাবেক কমিশনার আলহাজ্ব নুরুল ইসলাম, দক্ষিণ জেলা জাতীয় পার্টি নেতা মোঃ নাছির উদ্দীন, দক্ষিণ জেলা কৃষক পার্টি সভাপতি মাহবুবুর রহমান,জাতীয়  স্বেচ্ছাসেবক পার্টি কেন্দ্রীয় সদস্য সেলিম চৌধুরী, জাপার নেতা রমজান মুন্সি, মনির আহমদ চেয়ারম্যান,  জসিম উদ্দিন বাবর,  আমিন ফারুকী, নুরচ্ছফা,জালাল, নুরুল ইসলাম গান্ধী,মোঃ ইউসুফ, ছৈয়দুল আরেফিন প্রান্ত,মোরশেদ, আবদুল হক সওঃ,  নুর নবী সওঃ,দক্ষিণ জেলা জাতীয় ছাএসমাজ আহবায়ক এম এখন জসিম উদ্দিন, যুগ্ম আহবায়ক ইয়াসিন, পটিয়া উপজেলা আহবায়ক রবিউল হাসান, সাফি,আকাশ, নয়ন,বাবু প্রমুখ। আলোচনা সভা শেষে পটিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। 

গোপালপুরে চোর অপবাদে যুবককে রাতভর নির্যাতন করায় থানায় অভিযোগ

গোপালপুরে চোর অপবাদে যুবককে রাতভর নির্যাতন করায় থানায় অভিযোগ



টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের গোপালপুরের ভূটিয়া এলাকার আবু হানিফের পুত্র আলমগীরকে চোর সন্দেহে রাতভর নির্যাতন করে জখম করার অভিযোগ উঠেছে।   আবু হানিফ মধুপুর পৌর এলাকার মালাউড়ী গ্রামে পাট্সের দোকান পরিচালনা করেন।  আবু হানিফ জানান  গত শুক্রবার দিন সকালে ভূটিয়া গ্রামের আসাদ তাকে ডেকে নিয়ে মোটর সাইকেলে তুলে  ভূটিয়া গ্রামের মমীন্দ্র শীলের বাড়ীতে নিয়ে নামিয়ে দেয়। 
আবু হানিফ জানান, গত বৃহস্পতিবার রাতে আমার ছেলে আলমগীরকে ভূটিয়া গ্রামের রণজিৎ শীলের ছেলে গোবিন্দ শীল, বাবলু শীল, দুলাল শীল  ষড়যন্ত্র করে আমার ছেলেকে চোর হিসেবে ফাসানোর জন্য আমাদের বাড়ীর রান্না ঘরে ঠিলা, পাতিল,থাল, চামিচ রেখে যায়। পড়ে রাতে আমার ছেলে আলমগীরকে ডেকে নিয়ে তার উপর রাতভর অমানবিক নির্যাতন করে। তার শরীরের বিভিন্ন স্হানে বাইরাইয়া এবং প্লাস দিয়ে  পায়ের আঙ্গুল চেপে ধরে বলে স্বিকার কর তুই চুরি করেছিস। আলমগীর স্বীকার না করায় রাতভর তার উপর চলে অমানবিক এ নির্যাতন। প্লাস দিয়ে চেপে আলমগীরের পায়ের আঙ্গুল থেতলিয়ে রক্তঝরা জখম করেছে বলে কান্না বিজড়িত কন্ঠে তার পিতা আবু হানিফ এ কথা গুলো জানান। তিনি আরও জানান  জোড় বলে সাদা কাগজে স্বাক্ষর নিয়েছে এবং ৫৫ হাজার টাকা দাবী করেছে  বিবাদী পক্ষ।এদিকে তার ছেলে আলমগীরের অবস্হা আশংকাজনক হওয়ায় চিকিৎসার জন্য তাকে গোপালপুর স্বাস্হ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। পরে আলমগীরের পিতা আবু হানিফ বাদী হয়ে গোপালপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন বলে জানা যায়।

নড়াইলে ইতনা ওয়েল উইসার’স ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ

 নড়াইলে ইতনা ওয়েল উইসার’স ফাউন্ডেশনের  শীতবস্ত্র বিতরণ

মো: আজিজুর বিশ্বাস নড়াইল থেকেঃনড়াইলের লোহাগড়া উপজেলার ইতনায় মহান বিজয় দিবস উপলক্ষে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। 

বুধবার সকাল ১১ টায় উপজেলার ইতনা ইউনিয়ন ওয়েল উইসার’স ফাউন্ডেশনের উদ্যোগে ফাউন্ডেশনের সভাপতি ক্যানাডা প্রবাসী পুজা ব্যানার্জী এবং সংগঠনের প্রধান উপদেষ্টা পাপিয়া ব্যানার্জীর সহযোগিতায় শতাধিক গরীব ও অসহায়দের মাঝে শীতবস্ত্র হিসাবে এই কম্বল এবং জিন্সপ্রান্ট বিতরণ করা হয়।

ইতনা কমিউনিটি সেন্টারে এসময় ইতনা ওয়েল উইসার’স ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শেখ আলামিন এর পরিচালনায় উপস্হিত থেকে কম্বল বিতরণ করেন সংগঠনের উপদেষ্টা ও নিসরাপ চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম, প্রাক্তন শিক্ষক মিনা রাজিব উদ্দিন আহমেদ, শিক্ষক আতাউর রহমান ফিরোজ,সাংগঠনিক সম্পাদক সুমিত ব্যানার্জী প্রমুখ। এ সময়  ইতনা ওয়েল উইসার’স ফাউন্ডেশনের সেচ্ছাসেবক বৃন্দ উপস্থিত ছিলেন।  


নিরাপদ সড়ক ও রেলপথ বাস্ত্যবায়ন পরিষদের পক্ষ থেকে মপসংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বিশিষ্ট সংগঠক সৈয়দ খায়রুল আলম পথশিশুদের জিন্স প্যান্ট বিতরণ করেন এবং উপস্হিত সবাইকে মাস্কও বিতরণ করা হয়।

পাবনার সুজানগরে দীপশিখা সাধারণ পাঠাগারের শুভ উদ্বোধন

পাবনার সুজানগরে দীপশিখা সাধারণ পাঠাগারের শুভ উদ্বোধন
পাবনার সুজানগরে দীপশিখা সাধারণ পাঠাগারের শুভ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:পাবনা জেলার সুজানগর উপজেলাধীন বোয়ালিয়া গ্রামে এডুকেশন এন্ড সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ইএসডিএফ) কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত দীপশিখা সাধারণ পাঠাগারের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


গত শনিবার (১৩ ডিসেম্বর) বিকেল ৩:০০ ঘটিকায় বোয়ালিয়া উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সম্মানিত সভাপতি জনাব এস. এম. আব্দুল বারেক (এফ রহমান) এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আহমেদ ফিরোজ কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাসকীনা সিনথী চ্যারিটি ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব মাহমুদা সবুজ। মূখ্য আলোচক হিসেবে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধোবাখোলা করোনেশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জনাব আবু বকর সিদ্দিক।

আমন্ত্রিত সম্মানিত অতিথি হিসেবে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইন্সটিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা জনাব ড. মোঃ আতাউর রহমান এবং বিশিষ্ট সমাজসেবক, রাজনীতিবিদ জনাব এ. এফ. এম. মনিরুল ইসলাম তরুন । এছাড়া উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব রওশন আলী মিয়া। উক্ত অনুষ্ঠানে বোয়ালিয়া উচ্চ বিদ্যালয় এবং বোয়ালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষকমন্ডলী, প্রাক্তন ছাত্র – ছাত্রীবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিতি ছিলেন।

যশোর জেলা প্রশাসকের কার্য্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

যশোর জেলা প্রশাসকের কার্য্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

যশোর জেলা প্রশাসকের কার্য্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তির বিস্তারিত দেখার জন্য ভিজিট করুন http://www.jessore.gov.bd অথবা সরাসরি নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন ফরম ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন



 
 
 
আইটিএ


পটিয়া উপজেলা যুবলীগ মহান বিজয় দিবস পালন

পটিয়া উপজেলা যুবলীগ মহান বিজয় দিবস পালন


সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- মহান বিজয় দিবসে পটিয়া উপজেলা আওয়ামী যুবলীগের পক্ষ থেকে বীর শহীদের প্রতি  শ্রদ্ধা নিবেদন করা হয়।
 
এসময় উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়কহাসান উল্লাহ চৌধুরী,যুগ্ম আহবায়ক ইমরান উদ্দিন বশির ও মাস্টার রিটন নাথ। আহবায়ক কমিটির সদস্য মোহাম্মদ ফোরকান, দিদারুল আলম, শাহ আলম মেম্বার, এনামুল হক মজুমদার, হারুন মাস্টার, সৈয়দ জাবেদ সরোয়ার, ইয়ার মোহাম্মদ বুলু, নাজিম উদ্দিন রনি, রবিউল আলম ছোটন, শাহানা আক্তার টিয়া, মহিউদ্দিন, রহিম উদ্দিন পিপলু, ওয়াসিম আহমেদ, শাহজাহান চৌধুরী, আব্দুল করিম, ফয়সাল আহমেদ জনি, আবদুল মাজেদ টিটু, এসএম রাসেল, জিয়াউদ্দিন বাবলু, আনোয়ার তালুকদার, আনিসুল ইসলাম, খোরশেদ আলম চৌধুরী, শাহাদাত হোসেন সবুজ, এস এম সাইফু, নাজিম উদ্দিন( রনি) মোহাম্মদ হোসেন রনি,মোহাম্মদ আলী, রনধীর দে, নুরুল ইসলাম, মোহাম্মদ হুমায়ুন, মোহাম্মদ হাসান, ফরিদুল আলম টুটুল, ফয়জুল আবেদীন সজীব, তহিদুল ইসলাম জিকু, মাহফুজুল হক, মোঃ হেলাল উদ্দিন, রাশেদ ফারুকী, মোহাম্মদ রাসেল, মোঃ রুবেল, তারেকুল ইসলাম ইমণ, নুরুল কবির শিবলু, রায়হান উদ্দিন সুমন, বিপ্লব দাস অভি, কামরুল হাসান বিকম, আরিফ উদ্দিন বাবু আরাফাত আনোয়ার রনি, মোহাম্মদ শরীফ প্রমুখ।

টাঙ্গাইলের ৫টি পৌরসভার নির্বাচন ৩০ জানুয়ারি ২০২১ খ্রি.অনুষ্ঠিত

টাঙ্গাইলের ৫টি পৌরসভার নির্বাচন ৩০ জানুয়ারি ২০২১ খ্রি.অনুষ্ঠিত


ইন্জি.তারিকুল ইসলাম, টাংগাইল উপজেলা প্রতিনিধি: আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে টাঙ্গাইলের ৫টি পৌরসভার নির্বাচন। তৃতীয় ধাপে দেশের ৬৪ পৌরসভার মধ্যে এই ৫টি পৌরসভা রয়েছে।

সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০ খ্রি. রাজধানীর নির্বাচন ভবনে এসব তথ্য জানান ইসির সিনিয়র সচিব মো. আলমগীর।

ঘোষিত তফসিল অনুযায়ী টাঙ্গাইল পৌরসভাসহ, ভূয়াপুর, সখীপুর, মধুপুর ও মির্জাপুর পৌরসভার প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ চলতি বছরের ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই আগামী বছরের ৩ জানুয়ারি এবং আগামী বছরের ১০ জানুয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।

আর ৩০ জানুয়ারী এসব পৌরসভায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। সবগুলো পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট হবে।

দৌলতপুরের নদীতে পড়ে যাওয়া যুবকে উদ্ধার অভিযান চলছে

দৌলতপুরের নদীতে পড়ে যাওয়া যুবকে উদ্ধার অভিযান চলছে


তুহিন রানা (আব্রাহাম); খুলনা নগর প্রতিনিধিঃ দৌলতপুর খেয়াঘাট পারাপারের সময় আজ ১৫ই ডিসেম্বর সন্ধ্যা সাতটার সময় মাঝ নদীতে চলমান যাত্রীবাহী নৌকা থেকে পড়ে দৌলতপুর পাবলা দত্তবাড়ি এলাকার লিয়াকত আলী মোল্লার পুত্র এম এম জিয়া মাঝ নদীতে পড়ে যায়। ভিকটিম এম এম জিয়া এর চাচাতো ভাই এম এম শফিক জানান তার ছোটভাই মৃগী রোগী ছিলেন।

গতকাল মঙ্গলবার দৌলতপুর বাজারের উজাইর খুসবুর মালিক এম এম সফির ছোট ভাই জিয়া সন্ধ্যার পর দৌলতপুর খেয়াঘাট পারাপার হবার সময় নদীতে পড়ে নিখোঁজ হয়। তাকে খোঁজার চেষ্টা এখনও চলমান। তার সন্ধান যদি কোনো সহৃদয়বান ব্যাক্তি দিতে পারেন তাহলে উক্ত নম্বরে যোগাযোগ করার বিনীত অনুরোধ করা হল।

নান্নু মোড়ল - 01985-523686

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া চতুর্থ বর্ষ অনার্স পরীক্ষার সংশোধিত সময়সূচী প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া চতুর্থ বর্ষ অনার্স পরীক্ষার সংশোধিত সময়সূচী প্রকাশ

National University of Bangladesh Logo Vector (.EPS) Free Download 

নিউজ ডেস্কঃ জাতীয়  বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের  অনার্স  চতুর্থ  বর্ষ পরীক্ষা করোনা  (Covid-19) এর  কারণে স্থগিত হওয়া অবশিষ্ট পরীক্ষাগুলো আগামী ১৬ জানুয়ারি ২০২১ থেকে শুরু হয়ে ০৬ ফেব্রুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত চলবে।  এ পরীক্ষা প্রতিদিন সকাল  ৯:৩০টা  থেকে শুরু হবে।  পরীক্ষার  বিস্তারিত  সময়সূচি সরাসরি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

আরো পড়ুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স শেষ বর্ষের পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা ৪৩তম বিসিএসে অংশ নিতে পারবেন

 

আইটিএ

বাইক বিডি রাইডার্স পটিয়া মহান বিজয় দিবস পালমঃ শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণ

বাইক বিডি রাইডার্স পটিয়া মহান বিজয় দিবস পালমঃ শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণ

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের 
পটিয়া বাইক রাইডার্স বিডি. ১৬ ডিসেম্বর মহান বিজয়  দিবস পালন করেছে। এ উপলক্ষে বাইক রাইডার্স বিডি কর্মকর্তারা  ২ শতাধিক বাইক নিয়ে পটিয়া প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পটিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন মোঃ আরমান সুমন, ইরফান চৌধুরী ফাহিম,রিপন চৌধুরী, মোঃ জুবায়ের, মোঃ তছির,জামশেদ আমেরী,ফাহিম চৌধুরী, মোঃ বাবু,ইমরান উদ্দিন তুহিন,মোঃ কায়েস,মোঃ জিকু,মোঃ রাজু, মামুন, সাদ্দাম, (রিপন২) প্রমুখ।

পটিয়ায় বধির প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার মহান বিজয় দিবস পালন

পটিয়ায় বধির প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার মহান বিজয় দিবস পালন

সেলিম চৌধুরী,স্টাফ রিপোর্টারঃ-  ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালন করেছে পটিয়ার বধির উন্নয়ন সংস্থা। এ উপলক্ষে সংগঠন পক্ষ থেকে আলোচনা সভা সংগঠনের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম সভাপতিত্বে ও সহ সভাপতি মোঃ নাজিম উদ্দীন পরিচালনায় অনুষ্ঠিত হয়।পরে  পটিয়া পৌর সদরে ওয়াবদার সার্কুলার রোড় কার্য়লয় থেকে মিছিল সহকারে  পটিয়া বধির প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার নেতৃবৃন্দ পটিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে।  মঞ্জুরুল আলম,সংগঠনেরমোঃ সেলিম সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, প্রতিববন্ধির মধ্যে ইশারায় বক্তব্য রাখেন সুমন,ইদ্রিস, জুবলি, সবুজ,আয়ুব আলী,মাকসুদুর রহমান, মুক্ত তালুকদার,আবদুল্লা,ওবায়দুল্লা ইমন প্রমুখ।

বিজয় দিবসে পাঠশালার ১৬ হাজার মাস্ক বিতরণ

বিজয় দিবসে পাঠশালার ১৬ হাজার মাস্ক বিতরণ


মেহেরাবুল ইসলাম সৌদিপ: মহান বিজয় দিবস উপলক্ষে 'মাস্ক পরুন করোনা হতে দূরে থাকুন' এই স্লোগানে সারা দেশে পাঠশালা'র পক্ষ থেকে ১৬ হাজার মাস্ক বিতরণ করা হয়। বুধবার (১৬ ডিসেম্বর) মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল কাদের। তিনি বলেন, "পাঠশালা সারা দেশে মাস্ক বিতরণ এর যে মহত উদ্যাগ নিয়েছে তা সময়ের দাবি ছিলো এবং তিনি পাঠশালার প্রতি শুভকামনা জানান। "ঢাকা,রাজশাহী, পাবনা, বগুড়া, রংপুর, দিনাজপুর, কক্সবাজার, সিলেট সহ দেশের বেশ কয়েকটি জেলায় ১৬ হাজার মাস্ক বিতরণ করা হয়। 

এই কর্মসূচী নিয়ে পাঠশালার প্রতিষ্ঠাতা এবাদুল ইসলাম বলেন, "বর্তমানে দেশে করোনার ২য় ওয়েভ শুরু হয়েছে এবং করোনার এ সময়টায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সারা দেশে পাঠশালা পরিবার ১৬ হাজার মাস্ক বিতরণ করেছে এবং সকলকে সচেতন করেছে। করোনার এই সময়টার শুরু থেকেই পাঠশালা বিভিন্ন কর্মকান্ডে মানুষের পাশে ছিলো এবং ভবিষ্যতেও থাকবে।"

পাঠশালার কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ জিয়ান বলেন, "এখনো প্রতিদিন গড়ে ৩০ জনেরও অধিক মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। অথচ মানুষের মধ্যে করোনা সচেতনতা দিন কে দিন কমে যাচ্ছে। তাই পাঠশালা পরিবারের প্রত্যেক সদস্যদের নৈতিক দায়বদ্ধতার জায়গা থেকে আমরা চেয়েছি আবারো মানুষদের মধ্যে সেই সচেতনতা ফিরে আসুক এবং সবাই সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলুক। ১৬ই ডিসেম্বর, সারাদেশ ব্যাপী ১৬০০০ মাস্ক বিতরণের মধ্যে দিয়ে আমরা জনগণকে জানাতে চেয়েছি যে দেশ এখনো করোনা মুক্ত হয় নাই, সামনে আরো ভয়াবহ পরিস্থিতি সম্মুখীনের আগে আমাদের সচেতন হওয়া জরুরি। কাজেই এই মহৎ কাজের অংশীদার হতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যবান মনে হচ্ছে।"

বড়লেখায় মহান বিজয় দিবস উপলক্ষে খেলাফত মজলিসের আলোচনা সভা

বড়লেখায় মহান বিজয় দিবস উপলক্ষে খেলাফত মজলিসের আলোচনা সভা

 আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখার পৌর শাখার উদ্যোগএ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বাদ আসর মজলিস মিলনায়তনে খেলাফত মজলিসের  আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

পৌর সভাপতি ফয়ছল আলম স্বপনের সভাপতিত্বে ও ক্বারি আব্দুল খালিকের পরিচালনায় 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- খেলাফত মজলিস বড়লেখা উপজেলা সভাপতি  কাজী মাওলানা এনামুল। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা লুৎফুর রহমান, ছাত্র মজলিস বড়লেখা উপজেলা  দক্ষিণ শাখার সভাপতি আব্দুল্লাহ আল নোমান। 

আরো উপস্থিত ছিলেন পৌর শাখার দায়িত্বশীল ও কর্মী। অনুষ্ঠিত 

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখার পৌর শাখার উদ্যোগএ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বাদ আসর মজলিস মিলনায়তনে খেলাফত মজলিসের  আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।পৌর সভাপতি ফয়ছল আলম স্বপনের সভাপতিত্বে ও ক্বারি আব্দুল খালিকের পরিচালনায় 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- খেলাফত মজলিস বড়লেখা উপজেলা সভাপতি  কাজী মাওলানা এনামুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা লুৎফুর রহমান, ছাত্র মজলিস বড়লেখা উপজেলা  দক্ষিণ শাখার সভাপতি আব্দুল্লাহ আল নোমান। 

আরো উপস্থিত ছিলেন পৌর শাখার দায়িত্বশীল ও কর্মী।

কুলাউড়ায় যুবসমাজের উদ্যোগে মহান বিজয় দিবস পালিত

কুলাউড়ায় যুবসমাজের উদ্যোগে মহান বিজয় দিবস পালিত



মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ ১৬ ডিসেম্বর (বুধবার) মহান বিজয় দিবস উপলক্ষে রাউৎগাঁও ইউনিয়নের ভাটুৎগ্রাম ভবানীপুর যুবসমাজের উদ্যোগে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগীতা, সন্ধ্যায় নৃত্যানুষ্ঠান ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মো আব্দুর নুর পাঠানের সভাপতিত্বে, মারজান আহমদ  এর  সঞ্চালনায়, প্রধান অতিথির বক্তব্য রাখেন রাউৎগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাদিপুর ইউনিয়ের সাম্ভব্য চেয়ারম্যান পদপ্রার্থী আলমগীর  আলম সাহান, উপজেলা বিএনপির ছাত্রবিষায়ক সম্পাদক ইউপি সদস্য আব্দুল মুক্তাদির মনু, ইউপি সদস্য সেলিম আহমদ, ইসমাইল আলী, কুলাউড়া বিআরডিবির ভাইস চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম, উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রুহুল আমিন, সাবেক ছাত্র নেতা বিশিষ্ঠ কমিউনিটি নেতা আমিনুল ইসলাম স্বপন, শুভেচ্ছা বক্তব্য রাখেন যুবদল নেতা সিরাজুল ইসলাম জিবলু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবাসী আব্দুল আহাদ, আব্দুর রব চৌধুরী, খয়রুল আলম, ছাত্রলীগ নেতা ছারওয়ার হোসেন চৌধুরী মুন্না, ছাত্রদলনেতা মোঃরেজাউল ইসলাম শাফি, চৌধুরী বাজার মানব কল্যাণ সংস্হার সাধারণ  সম্পাদক আশরাফুল ইসলাম জুয়েল, রিমন চৌধুরী, প্রমূখ।

বিজয় দিবস উপলক্ষে শান্তি সংঘ ক্রীড়া চক্র একিদওপুরের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

 বিজয় দিবস উপলক্ষে শান্তি সংঘ ক্রীড়া চক্র একিদওপুরের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত


 

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃমহান বিজয় দিবস উপলক্ষে শান্তি সংঘ ক্রীড়া চক্র একিদওপুর এর  উদ্যোগে  দিনব্যাপী খেলাধুলা ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

১৬ ডিসেম্বর বুধবার বিকাল, ৪ ঘটিকায় পুরুষ্কার বিতরন করা হয়।কুলাউড়া উপজেলা ছাত্রদল নেতা জিহাদ আহমদ এর সভাপতিত্বে, ছাত্রদলনেতা ফয়েজ আহমদ এর  সঞ্চালনায়  উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  ৮নং রাউৎগাঁও ইউ,পি চেয়ারম্যান  আব্দুল জলিল জামাল,  বিশেষ অতিথি ছিলেন, ৮ নং রাউৎগাঁও ইউ,পি ৫নং ওয়ার্ড সদস্য আব্দুল মুক্তাদির মনু, কুলাউড়া ইউসিসিএ লিমিটেড বিআরডিবি ভাইস চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম, কুলাউড়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমীন, যুবদলনেতা সিরাজুল ইসলাম চৌঃ জিবলু, ৮নং রাউৎগাঁও ইউ,পি যুবলীগের সাধারণ সম্পাদক  রুবেল মাহমুদ চৌধুরী, এপরুল মিয়া প্রমুখ।