বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে ১৫০০ মাস্ক বিতরণ করা হয়

বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে ১৫০০ মাস্ক বিতরণ করা হয়


আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বাংলাদেশ স্কাউটস এর গণসচেতনতামূলক মাস্ক বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরান। বড়লেখা ফ্রেন্ডস ক্লাব,ইউকে এর সহযোগিতায় বাংলাদেশ স্কাউট, বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে হাজীগঞ্জ গরুর বাজারসহ আশেপাশে এলাকায় ১৫০০ মাস্ক বিতরণ করা হয়। মাস্ক বিতরণের এ কার্যক্রমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ, বড়লেখার ভাইস চেয়ারম্যান জনাব মোঃ তাজ উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ উবায়েদ উল্লাহ খান, বাংলাদেশ স্কাউট, বড়লেখার সম্পাদক মোঃ রিয়াজুল ইসলাম প্রমুখ।

বড়লেখায় কৃষকদের মধ্যে বিনামূল্যে কীটনাশক ও স্প্রে মেশিন বিতরণ

বড়লেখায়  কৃষকদের মধ্যে বিনামূল্যে কীটনাশক ও স্প্রে মেশিন বিতরণ
বড়লেখায়  কৃষকদের মধ্যে বিনামূল্যে কীটনাশক ও স্প্রে মেশিন বিতরণ

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় বাদামি ঘাস ফড়িং এর আক্রমণ থেকে বোরো ধানের বীজতলা রক্ষা করার জন্য কৃষি বিভাগ থেকে কৃষকদের সচেতন করার জন্য সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরান আজ সুজানগর ইউনিয়নের হাকালুকি হাওর পাড়ের গ্রাম দশঘরিতে কৃষক সমাবেশে উপস্থিত ছিলেন। এসময় তিনি সুজানগর ইউনিয়ন পরিষদের সহায়তায় বাদামি ঘাস ফড়িং রোধে কৃষকদের মধ্যে বিনামূল্যে কিটনাশক ও স্প্রে মেশিন বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা দেবল সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ উবায়েদ উল্লাহ খান, সুজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নছিব আলী প্রমুখ।

অভিনেতা আবদুল কাদের এবার করোনা পজিটিভ

অভিনেতা আবদুল কাদের এবার করোনা পজিটিভ


নিউজ ডেস্কঃ   জনপ্রিয় অভিনেতা আবদুল ক্যান্সার আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন   এবার করোনা পজিটিভ হয়েছেন।  ভারতের চেন্নাই থেকে তাকে রবিবার দেশে নিয়ে আসা হয়। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিকালে ভর্তি করা হয়। আজ সোমবার তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

 তার পুত্রবধূ জাহিদা ইসলাম  আজ সোমবার জেমি গণমাধ্যমকে বলেছেন, কভিড-১৯ পরীক্ষার জন্য সকালে উনার নমুনা নেওয়া হয়েছে। একটু আগে জানতে পারলাম উনার করোনা পজিটিভ এসেছে। আমি এখন হাসপাতালে নেই। বাকিটা পরে জানাতে পারব। দোয়া করবেন উনার জন্য।

উল্লেখ্য, আবদুল কাদের বেশ কিছুদিন ধরে  অসুস্থ ছিলেন। পরে সর্বশেষ পুরো শরীর সিটিস্ক্যান করে জানা যায়, এই অভিনেতার টিউমার হয়েছে। টিউমার ধরা পড়ার পর পারিবারিক সিদ্ধান্তে ৮ ডিসেম্বর তাকে চেন্নাইয়ের ক্রিশ্চিয়ান মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়। এই হাসপাতালে আবারও পরীক্ষা-নিরীক্ষা করার পর ১৫ ডিসেম্বর ডাক্তাররা জানান, আবদুল কাদের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। 

জাতীয় কারাতে জবি শিক্ষার্থী নাইমের স্বর্ণ জয়

জাতীয় কারাতে জবি শিক্ষার্থী নাইমের স্বর্ণ জয়


জবি প্রতিনিধঃ
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ কারাতে ফেডারেশনের আয়োজনে ২৬ তম জাতীয় কারাতে (৬৭ কেজি কুমিতে-ফাইট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ জর্জিস আনোয়ার নাইম (প্রথম স্থান) স্বর্ণপদক অর্জন করেন।

এই উপলক্ষে সোমবার (২১ ডিসেম্বর, ২০২০) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ স্বর্ণপদক জয়ী শিক্ষার্থী নাইমকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানান। এসময় প্রক্টর ড. মোস্তফা কামাল ও সহকারী প্রক্টর শাহানাজ পারভীন উপস্থিত ছিলেন।

অনুভূতি ব্যক্ত করে নাইম বলেন, আমি যখন জানতে পারি ৩-৪ মাস আগে, ডিসেম্বরে ১০, ১১, ১২ তারিখ ন্যাশনাল অনুষ্ঠিত হবে, সাথে সাথেই আমাদের আনসার টিমের কোচ জসিম সেন্সির সাথে কথা বলে, অতি দ্রুত ঢাকায় চলে আসি। লকডাউনের কারনে আমার ওজন ও অনেক বেড়ে গিয়েছিল। ৭৩ কেজি ওজন ছিল।
আমাকে দেখেই রমজান সেন্সি আমাকে অনেক বকা দেয়। তারপর আমার বাসায় আসা বন্ধ করে দিয়েছিল। আমাকে ক্লাবেই প্রাকটিস করাতে, ক্লাবেই রেখে দিত। আবার মাঝে মাঝে সেন্সির বাইকে করে মিরপুর ইনডোরে নিয়ে ফিজিক্যাল প্রাকটিস করাতো। অনেক অনেক কষ্ট করেছে রমজান‌ সেন্সি আমার জন্য। আজ তাঁর কষ্টের মূল্যই হয়তো মহান আল্লাহ তায়ালা আমাকে দিয়েছেন। এই সাফল্য আমি বলবো না আমার স্বপ্ন এই, সেই , শুধু কষ্ট করে যেতে চাই। দেশকে ভালো কিছু উপহার দিতে চাই।

অভিনন্দন ও শুভকামনা জানিয়ে নাট্যকলা বিভাগের চেয়ারম্যান শামস্ শাহরিয়ার কবি বলেন, নাইমের কারাতে স্বর্ণপদক জয় আমাদের বিভাগের জন্য সম্মানজনক এবং বিশ্ববিদ্যালয়ের জন্যও একটি ভালো বার্তা ও গর্বের বিষয়। তাঁর এই সাফল্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শুধুমাত্র প্রতিযোগিতায় অংশগ্রহণে নয় জীবনের বিভিন্ন ক্ষেত্রে তাদের এক ধরনের অনুপ্রেরণা দিবে।

স্বর্ণপদক জয়ী নাইম বগুড়া জেলার এলাঙ্গি ইউনিয়নের ধুনট গ্রামের বাসিন্দা। তিনি ২০১২ সাল থেকে বিকেএসপিতে কারাতে শিখে আসছেন। তার এই অর্জনে সহপাঠীরাও আনন্দিত।

উল্লেখ্য যে, মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে গত (১০-১২) ডিসেম্বর ৩ দিন ব্যাপি কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শার্শায় আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত

 শার্শায় আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত

বেনাপোল প্রতিনিধি : যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) এবং সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বেলা সাড়ে ১১টার সময় বাগআঁচড়া ইউনিয়ন পরিষদ হল রুমে এই গণশুনানীর কার্যক্রম পরিচালনা  করা হয়। 

জেলা লিগ্যাল এইড কমিটি যশোর এবং রুপান্তরের যৌথ আয়োজনে, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বাস্তবায়নে ও ইউএসএআইডি'র প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে)এ্যাকটিভিটির অর্থায়নে প্রাতিষ্ঠানিক গণশুনানির আয়োজন করা হয়। 

বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিগ্যাল এইডের আইনগত সহায়তা বিষয়ক সিনিয়র জজ আহসান কবীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সচিব বি এম শরিফুল ইসলাম, ইউপি সদস্য আবু তালেব, আলমগীর হোসেন, আলী আহম্মদ, আরিনা খাতুন ও শামিমা আক্তার, সহকারী শিক্ষক শাহিনা ইয়াসমিন, প্রকল্প সমন্বয়কারী রবিউল ইসলাম বাবু, উপজেলা ফিল্ড অফিসার সাবিনা খাতুন সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দ। 

অনুষ্ঠান শেষে ইউএসএআইডি, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এবং রুপান্তরের কার্যক্রম পর্যালোচনা ও লিগ্যাল এইডে সুবিধাভোগীদের কাছ থেকে গণশুনানি ও আইন সহায়তা মূলক পরামর্শ প্রদান করেন অতিথিরা।

থার্টিফার্স্ট নাইটে ডিজে পার্টি বন্ধ!

থার্টিফার্স্ট নাইটে ডিজে পার্টি বন্ধ!

ডেস্ক রিপোর্টঃ  ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেছেন খ্রিস্টান ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব “বড়দিন” ও ইংরেজি নববর্ষ “থার্টিফার্স্ট নাইট”কে ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। থার্টিফার্স্ট নাইটে কোনো ডিজে পার্টির আয়োজন করা যাবে না এবং  বার গুলো বন্ধ রাখতে হবে বলেও  তিনি জানান। ডিএমপি হেডকোয়ার্টার্সে সোমবার দুপুরে  বড়দিন ও থার্টিফার্স্ট নাইট ২০২০ উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক সমন্বয় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি  বড়দিন ও থার্টিফার্স্ট নাইটের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে বলেন, মহামারি  বিভিন্ন দেশে করোনা ভাইরাসের কারণে    অনুষ্ঠানসমূহ সীমিত আকারে পালন করা হচ্ছে। প্রচুরসংখ্যক লোক কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার কারণে লন্ডনে গ্রেড-৪ লকডাউন চলছে। তাই বাংলাদেশেও স্বাস্থ্যবিধি মেনে সকল প্রকার অনুষ্ঠান সীমিত আকারে পালিত হচ্ছে।


তিনি বলেন, খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উপলক্ষে চার্চে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে। পাশাপাশি খ্রিষ্টান অধ্যুষিত এলাকা ও প্রতিষ্ঠানে অতিরিক্ত নজরদারি ও নিরাপত্তার ব্যবস্থা করা হবে। চার্চগুলোতে এলাকাভিত্তিক বিভিন্ন সময়ে একাধিক প্রার্থনা অনুষ্ঠানের আয়োজন করলে ভাল হবে।


থার্টিফার্স্টের নিরাপত্তা উপলক্ষে ডিএমপি কমিশনার বলেন, উন্মুক্ত স্থানে লোক সমাগম ও কোন পার্টি করতে দেওয়া হবে না। হোটেলে ডিজে পার্টির নামে কোন স্পেস বা কক্ষ ভাড়া দেওয়া যাবে না। সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে হোটেলগুলোতে নিজস্ব ব্যবস্থাপনায় অনুষ্ঠান করতে পারবে। তবে কোন ক্রমেই ডিজে পার্টি করতে দেওয়া হবে না। হোটেলগুলোতে অনুষ্ঠানের কারণে রাস্তায় যেন অতিরিক্ত যানজটের সৃষ্টি না হয়, সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে থার্টিফার্স্ট নাইটে অনুষ্ঠান করা যাবে না।


কমিশনার আরও বলেন, থার্টিফার্স্ট নাইটে সন্ধ্যা থেকে বারগুলো বন্ধ থাকবে। সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দোকান-পাট খোলা রাখা যাবে। তবে যথারীতি রাত ৮টার পর সকল ফাস্টফুড দোকানসহ মার্কেট বন্ধ থাকবে।

বড়দিন ও থার্টিফার্স্ট নাইট উদযাপন উপলক্ষে সমন্বয় সভায় গৃহীত নিরাপত্তামূলক ব্যবস্থার মধ্যে রয়েছে, প্রত্যেকটি চার্চে পোশাকে ও সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। প্রতিটি চার্চে আর্চওয়ে দিয়ে দর্শনার্থীকে ঢুকতে দেওয়া হবে। মেটাল ডিটেক্টর দিয়ে ও ম্যানুয়ালি তল্লাশি করা হবে। অনুষ্ঠানস্থল ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে। নিরাপত্তায় থাকবে ফায়ার টেন্ডার ও অ্যাম্বুলেন্স ব্যবস্থা। থাকবে চার্চ এলাকায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা। চার্চ এলাকায় কোন ভাসমান দোকান বা হকার বসতে দেওয়া হবে না। কোন প্রকার ব্যাগ, পোটলা, বাক্স, কার্টন ইত্যাদি নিয়ে চার্চে আসা যাবে না।

এছাড়াও, প্রতিটি অনুষ্ঠানস্থলের প্রবেশ পথে সাবান-পানি দিয়ে হাত ধোয়া এবং হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা, থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা পরিমাপের ব্যবস্থা, জীবানুনাশক অটো স্প্রে মেশিন অথবা টানেল বসানোর ব্যবস্থা করতে হবে। চার্চের ফাদার ও দায়িত্বরত ব্যক্তিবর্গসহ সকল ভক্ত দর্শনার্থীদের মাস্ক পরিধান বাধ্যতামূলক। সর্বক্ষেত্রে সামাজিক দূরত্ব নিশ্চিত করাসহ অসুস্থ্য, বয়স্ক ও শিশু দর্শনার্থীদের অনুষ্ঠানে আসতে নিরুৎসাহিত করার পাশাপাশি অনুষ্ঠানস্থলে একমুখি চলাচল নিশ্চিত করতে হবে। সভায় ডিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা, খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধি, সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাসহ বিভিন্ন সেবাদানকারী সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

আশাশুনি মাধ্যঃ বালিকা বিদ্যালয়ে গোপনে কমিটি গঠনের অভিযোগ

 আশাশুনি মাধ্যঃ বালিকা বিদ্যালয়ে গোপনে কমিটি গঠনের  অভিযোগ

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি:আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে গোপনে ও অনিয়মতান্ত্রিকভাবে ম্যানজিং কমিটি গঠনের পায়তারার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে প্রতিকার প্রার্থনা করে উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর একজন অভিভাবক লিখিত অভিযাগ করেছেন। স্কুলের অভিভাবক মোঃ মফিজুল ইসলাম কর্তৃক জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসার, আশাশুনি উপজলা নির্বাহী অফিসার ও উপজলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত পৃথক পৃথক আবেদনে জানাগেছে, স্কুলের ম্যানজিং কমিটির মেয়াদ পূর্ণ হওয়ায় পরবর্তী  সময়ের মধ্যে বিধি অনুযায়ী পুর্ণাঙ্গ কমিটি গঠিত হবে। কিন্তু বিদ্যালয়ের বর্তমান অ্যাডহক কমিটি  গোপনীয়ভাবে ম্যানেজিং কমিটি গঠনের প্রক্রিয়া সম্পাদন করে চলেছে। বিধি মোতাবেক মাইকিং করা, জনসমুক্ষ প্রচার করা, নোটিশ দিয়া ত্রুটিমুক্ত ভোটার তালিকা প্রকাশ করার কথা থাকলেও তা করা হয়নি। এমনকি খসড়া ও চুড়ান্ত ভোটার তালিকা নোটিশ বোর্ডে টানানো হয়নি। ম্যানজিং কমিটি গঠনের নীতিমালা ও বিধিবিধান লংঘন করে একটি পক্ষ কাউকে কিছু না জানিয় গোপনে কমিটি গঠনর পায়তারা চালানোর ঘটনায় সচেতন মহল হতাশ হয়ে পড়েছে। ভোটার তালিকা ও অন্যান্য কোন প্রকার তথ্য না পাওয়ায় অভিভাবকরা ধুয়াশার মধ্য রয়েছে। এব্যাপারে গণতান্ত্রিক প্রক্রিয়ায় বিধি মোতাবেক ম্যানজিং কমিটি গঠনের জোর দাবি জানিয়ছেন অভিভাবক মোঃ মফিজুল ইসলাম। এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাকী বিল্লাহ সাংবাদিকদের বলেন,শুনেছি আমাকে প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেয়া হবে কিন্তু আমি এখনো পর্যন্ত  কোনো চিঠি পায় নাই।  নির্বাচনের ব্যাপারে আমার কিছুই জানানেই। প্রধান শিক্ষক কার্যক্রম পরিচালনা করবেন, তিনি আমাকে জানালে ও দায়িত্ব পালনের চিঠি পেলে তখন বিধি মোতাবেক কার্যক্রম পরিচালনা করা হবে।

আশাশুনি উপজেলা পরিষদের পক্ষ থেকে মাস্ক বিতরণ

আশাশুনি উপজেলা পরিষদের পক্ষ থেকে মাস্ক বিতরণ

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃআমার মাক্স আমার সুরক্ষা" এই স্লোগানকে সামনে রেখে আশাশুনি উপজেলা পরিষদের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। 

উপজেলা পরিষদের রাজস্ব খাত থেকে উপজেলার সরকারি দপ্তর ও সকল ইউনিয়ন পরিষদে মাস্ক বিতরনের লক্ষ্যে ২৫ হাজার মাস্ক ক্রয় করা হয়। উপজেলার ১১ টি ইউনিয়নে ২১হাজার, সরকারি ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে ৪ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। বিতরণ কালে উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা তাইজুল ইসলাম,মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান, সহকারী মৎস্য অফিসার মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আব্দুস সামাদ বাচ্চু, সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা আহমেদ তাহমিদ সিদ্দিকীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আত্রাইয়ের মির্জাপুর কাসেমুল উলুম মাদ্রাসায় সুধী সমাবেশ অনুষ্টিত হয়েছে

আত্রাইয়ের মির্জাপুর কাসেমুল উলুম মাদ্রাসায় সুধী সমাবেশ অনুষ্টিত হয়েছে
আত্রাইয়ের মির্জাপুর কাসেমুল উলুম মাদ্রাসায় সুধী সমাবেশ অনুষ্টিত হয়েছে

রাজশাহী ব্যুরোঃ
নওগাঁর আত্রাইয়ের মির্জাপুর কাসেমুল উলুম নুরানী ক্বওমী হাফেজিয়া ও এতিম খানা মাদ্রাসার উদ্দ্যোগে এক সুধি সমাবেশ অনুষ্টিত হয়েছে। আজ সকাল ১১টায় মাদ্রাসা মাঠে সাংবাদিক আব্দুল মজিদের সভাপতিত্বে অনি্ষ্ঠত  হয়েছে ৷ প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন,ড,জাহেদুল হক জাহিদ, উক্ত অনুষ্ঠানে আলোচক হিসাবে উপস্থিত ছিলেন,নওগাঁ দপ্তরীপাড়া মাদ্রাসার সহকারী প্রিন্সিপাল ও ররাবেতাতুল ওয়ায়েজীন বাংলাদেশ নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব হযরত মাওলানা রেদুয়ানুল্লাহ সাহেব বিশেষ মেহমান হিসাবে উপস্থিত ছিলেন,রাবেতাতুল ওয়ায়েজীন নওগাঁ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওঃ মোঃ শহিদুল ইসলাম, এছাড়াও স্থানীয় ও ওলামায়েকেরামদের মধ্যে উপস্থিত ছিলেন,আত্রাই শাহাগোলা মাদ্রাসার প্রিন্সিপাল মাওঃ মোঃ মতিউর রহমান,মাওঃ ইদ্রিস আলি, সার্বিক ব্যাবস্থাপনায় মাওঃ মামুনুর রশিদ পরিচালক অত্র মাদাসা। এছাড়াও স্থানীয় বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো 
০১৭১০৯৬৭৫২২
২১/১২/২০২০

মেডিকেল অফিসার ডাক্তার শাকের আহমেদ জনির বিরুদ্ধে অর্থ বানিজ্যের অভিযোগ!

মেডিকেল অফিসার ডাক্তার শাকের আহমেদ জনির বিরুদ্ধে অর্থ বানিজ্যের অভিযোগ!
মেডিকেল অফিসার ডাক্তার শাকের আহমেদ জনির বিরুদ্ধে অর্থ বানিজ্যের অভিযোগ!  
  
আজহারুল ইসলাম  মোহনগঞ্জ  প্রতিনিধিঃ
নেত্রকোনার মোহনগঞ্জে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেলিভারি সংক্রান্ত সমস্যা নিয়ে আসেন গৃহবধূ পান্না আক্তার (২০)। চেকআপ করার পর জানানো হয় অবস্থা জটিল অপারেশন করাতে হবে দ্রæত ময়ময়সিংহ নিয়ে যেতে হবে। কিন্তু পাশে থাকা একজনের মাধ্যমে জানানো হয় হাসপাতালে নয়, ডাক্তারের প্রাইভেট চেম্বারে নিয়ে গেলে এই অপারেশন সম্ভব। অবশেষে বাধ্য হয়েই রোগীর স্বজনরা প্রাইভেট চেম্বারেই অপারেশন করান সাড়ে সাত হাজার টাকায়। 
চিকিৎসা সেবা নিয়ে ব্যক্তিগত বাণিজ্যের এমন অভিযোগ উঠেছে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার শাকের আহমেদ জনির বিরুদ্ধে।  
রোগীর মা মিনা আক্তার সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে জানান, রবিবার ভোরে স্থানীয় ধাত্রী দিয়ে আমার মেয়ের নরমাল ডেলিভারি করাই। এতে প্রচুর রক্তক্ষরণসহ নানা সমস্যা দেখা দেয়। পরে সকাল দশটার দিকে হাসপাতালে নিয়ে আসি। চেকআপ করার পর অপারেশন করতে হবে বলে ময়মনসিংহ রেফার্ড করা হয়। কিন্তু ডাক্তারের একজন লোক এসে আমাদেরকে বলে এখানেই এই চিকিৎসা সম্ভব। শাকের স্যার ডিউটি শেষে ১টার পরে নিজের কোয়ার্টারে অপারেশন করবেন। এতে আপনাদের ঝামেলা কম হবে। অপারেশন করাতে আট হাজার টাকা লাগবে বলে জানায়। অবশেষে সাড়ে সাত হাজার টাকায় ঠিক করি। নিজ কোয়ার্টারে অপারেশন শেষে রাতে হাসপাতালে এনে রোগীকে ভর্তি করিয়ে দেন ডাক্তার। তারপর থেকে এখানেই চিকিৎসা চলছে। তিনি ওষুধ লিখে দিয়েছেন কিনে এনে খাওয়াচ্ছি এখন রোগী অনকেটাই ভাল মনে হচ্ছে। 
তবে ওই হাসপাতালের ডাক্তারদের চেয়ে কোন অংশে কম যান না নার্সরাও। রোগীকে অপারেশন শেষে হাসাপাতালে ভর্তির পর শরীরে একটা পাইপ লাগাতে গিয়েও চারশত টাকা দাবি করেন রেহেনা খানম নামের এক নার্স। তার বক্তব্য 'প্রাইভেট চিকিৎসা করে হাজার হাজার টাকা দিতে পারেন, আমাদেরকে কয়েকটা টাকা দিলে কি সমস্যা।'
 গৃহবধূ পান্না আক্তারের বাড়ি উপজেলার গাগলাজুর ইউপির কামালপুর গ্রামে। তার স্বামীর নাম তরিকুল ইসলাম। 
রোগীর স¦জনদের অভিযোগ, একই ডাক্তার হাসপাতালে বসে রোগীকে জটিল বলে রেফার্ড করে দিলেন। তিনিই আবার নিজের ব্যক্তিগত চেম্বারে কিভাবে চিকিৎসা দিলেন।
স্থানীয়রা জানায়, মোহনগঞ্জ হাসপাতালে রোগী নিয়ে বাণিজ্য করে এখানকার ডাক্তাররা। সামান্য সমস্যা হলেই সেটাকে জটিল বলে তারা অন্য জায়গায় রেফার্ড করে দেন। আর কিছু ডাক্তার এসবের সুযোগ নিয়ে রেফার্ড করা রোগীদেরকে তাদের নিয়োজিত দালাল দিয়ে প্রাইভেট চেম্বারে নিয়ে চিকিৎসা করেন। রেফার্ড দেখানো এবং পরে দালাল দিয়ে নিজের ব্যক্তিগত চেম্বারে নিয়ে সিকিৎসা করা এসব কিছ্ ুবাণিজ্যের একটা অংশ বলে মনে করেন তারা।
এ বিষয়ে জানতে চাইলে ডাক্তার শাকের আহমেদ জনি বলেন, হাসপাতালে এমন অপারেশন করার মতো সব ধরণের যন্ত্রপাতি নাই। আমি ব্যক্তিগতভাবে বেশকিছু যন্ত্রপাতি কিনে আমার বাসার চেম্বারে রেখেছি। যেসব রোগীকে  ময়মনসিংহ যেতে হয় বড় সমস্যার কারণে তাদের চিকিৎসা কম টাকায় আমার নিজের চেম্বারে করি। এতে টাকা বাঁচার পাশাপাশি যাতায়াতের হয়রানি থেকেও মুক্তি পান তারা।
বিষয়টি অবগত করে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সুবীর সরকারের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, রেফার্ড করা রোগীকে নিজের চেম্বারে নিয়ে চিকিৎসা করা অনৈতিক। হাসাপাতালে অপারেশন থিয়েটার নাই তবে ছোটখাট অপারেশন করার মতো ব্যবস্থা ও যন্ত্রপাতি সবই আছে। বিষয়টি দেখবেন  বলেও জানান তিনি।

কুলাউড়ায় ৩ নেতাকর্মীকে বহিষ্কার করলো উপজেলা বিএনপি

কুলাউড়ায় ৩ নেতাকর্মীকে বহিষ্কার করলো উপজেলা বিএনপি



মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ
কুলাউড়ায় বরমচাল ইউনিয়ন বিএনপির সদস্য আবু হানিফ, ২নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক  মোঃ সাহেল খান, ৫ নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান  মুজিব। মোট তিনজনকে সংগঠন থেকে অব্যহতি দেয়া হয়েছে।

২০ ডিসেম্বর রবিবার  রাতে উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক মোঃ আব্দুল মুহিত সবুজ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সংবাদ জানানো হয়।

জানা যায়, বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি কুলাউড়া শাখার  সভাপতি জয়নাল আবেদিন বাচ্চু,  সাধারণ সম্পাদক বদরুজ্জামান  সজলের নির্দেশক্রমে এই সিদ্ধান্ত নেয়া হয়। 

উপজেলা বিএনপির কার্যালয় সুত্রে আরো জানা যায়,  উপজেলার বরমচাল ইউনিয়ন  পরিষদের চেয়ারম্যান পদে গত ১০ই ডিসেম্বর তারিখের উপ নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী  মো; আব্দুল মুক্তাদির মুক্তার ও ধানের শীষের  বিরুদ্বে প্রত্যাক্ষ ভাবে বিরোধিতা করার সুস্পষ্ট প্রমান পাওয়ায় এবং উক্ত ইউনিয়নের  বিএনপির  গত ১৫ ই ডিসেম্বর  তারিখের সভার সিদ্ধান্ত ও সুপারিশের প্রেক্ষিতে দলীয়  শৃঙ্খলাবিরোধী কর্মকান্ডের জন্য এই তিনজনকে দলের প্রাথমিক পদসহ সকল পদ থেকে স্থায়ী ভাবে সরাসরি  বিএনপির গঠনতন্ত্র ৭ এর 'গ' উপধারায় ক্ষমতাবলে বহিষ্কার করা হয়েছে।

সস্ত্রাস জঙ্গিবাদ সম্পর্কে ইসলামের করনীয়

সস্ত্রাস জঙ্গিবাদ সম্পর্কে ইসলামের করনীয়

 
আব্দুর রাজ্জাক, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি
২১/১২/২০২০ ইং
ইসলামিক ফাউন্ডেশন মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলায় সস্ত্রাস জঙ্গিবাদ সম্পর্কে ইসলামের আলোকে করনীয় বিষয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় 
 প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ  করেছেন জনাব মোঃ ইমরুল হাসান  উপজেলা নির্বাহী অফিসার, দৌলতপুর  

সভাপতিত্ব করেছেন জনাব মোঃ জামাল হোসাইন  উপ পরিচালক ইসলামিক ফাউন্ডেশন মানিকগঞ্জ জেলা। 

 বিষেশ অতিথি হিসাবে বক্তব্য  রেখেছেন জনাব ইঞ্ছিঃড.মোঃ ফারুক হোসেন অধ্যক্ষ এন পি আই ইউনিভার্সিটি মানিকগঞ্জ। 

আরো বক্তব্য পেশ করেন 
জনাব আশরাফুল আলম মাস্টার ট্রেইনার ইসলামিক ফাউণ্ডেশন, মানিকগঞ্জ জেলা । 

আরো উপস্থিত ছিলেন দৌলতপুর উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও ইসলামিক ফাউণ্ডেশন শিক্ষকগণ।

পটিয়ায় ডিএনসি'র হাতে ২,৪০০ পিস ইয়াবাসহ আটক- ১

পটিয়ায় ডিএনসি'র হাতে ২,৪০০  পিস  ইয়াবাসহ আটক- ১
পটিয়ায় ডিএনসি'র হাতে ২,৪০০  পিস  ইয়াবাসহ আটক- ১

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ-পটিয়া'য় ২৪০০ পিসইয়াবাসহ একজন'কে আটক করেছে মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তারা।গত ২০/১২/২০২০ তারিখ গোপন সংবাদের ভিত্তিতে উপপরিচালক হুমায়ুন কবির খন্দকার এর সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক জনাব সাইফুল ইসলাম এর নেতৃত্বে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রাম খ-সার্কেল(পটিয়া) এর একটি টিম ২,৪০০ (দুই হাজার চারশত) পিস ইয়াবা সহ টেকনাফ এলাকার একজন অভিযুক্তকে গ্রেফতার করে।
আসামী- শামসুল আলম (৩৫), পিতা- মৃত মোহাম্মদ শরীফ, মাতা- রংবাহার, সাং- জাদিমুড়া, রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প নং-২৭, শেড নং-বি-৫, সাইড মাঝিঃ জাফর, হেড মাঝিঃ কালাম, থানাঃ টেকনাফ, জেলা- কক্সবাজার কে চট্টগ্রাম অভিমুখে পাচারকালে ২৪০০ পিস ইয়াবা পিল সহ  চট্টগ্রাম - কক্সবাজার  মহাসড়কের পটিয়া থানাধীন খরনা রাস্তার মাথা'য় চট্ট মেট্রো-ব-১১-০১৭০ নং জাবালে রহমত নামীয় বাস থেকে আটক করা হয়। সে ইতোপূর্বেও ইয়াবা পাচার করেছে বলে জানায়।গতকাল রবিবার  বিকাল  আটক ইয়াবা ব্যাবসায়িকে আদালত এর মাধ্যমে  জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

দিনাজপুরের তিনটি পৌর নির্বাচনের মনোনয়নপত্র দাখিল

দিনাজপুরের তিনটি পৌর নির্বাচনের মনোনয়নপত্র দাখিল
দিনাজপুরের তিনটি পৌর নির্বাচনের মনোনয়নপত্র দাখিল

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে ২য় ধাপের পৌর নির্বাচনের মনোনয়নপত্র দাখিল করছেন দিনাজপুর, বিরামপুর ও বীরগঞ্জের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

আজ  শেষ দিনে সকাল ১০টায় থেকে জেলা নির্বাচন অফিস ও উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন মেয়র এবং কাউন্সিলর পদ প্রার্থীরা। দিনাজপুর, বিরামপুর ও বীরগঞ্জ পৗরসভার মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এ জেলায় ২য় ধাপে আগামী ১৬ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে। এই পৌরসভা গুলোতে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টিসহ সতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দিতা করবে। বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেয়া হবে।

দিনাজপুর পৌরসভা মেয়র পদে আওয়ামীলীগের প্রার্থী রাশেদ পারভেজ,বিএনপি জাহাঙ্গীর আলম,জাতীয় পাটির আহমেদ শফি রুবেল,কমিউনিষ্ট পাটির মেহেরুল ইসলাম, স্বতন্ত্র তহিদুল ইসলামসহ ৩ পৌরসভায় মেয়র পদে মোট ৭ , বিরামপুর ৬,বীরগঞ্জ ৫ মনোনয়ন জমা দিয়েছেন।
তবে চলতি মাসের ২৮ তারিখে প্রথম বারের মত ফুলবাড়ী পৌরসভায় ইভিএমএ ভোট গ্রহন

দোয়ার মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করার উপায়

 দোয়ার মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করার উপায়

আল্লাহর কাছে দোয়া করলে আসলেই কি সেটা কাজ করে নাকি আমরা শুধু নিজেদেরকে শান্তনাই দিয়ে থাকি।

দোয়া অনেক মূল্যবান জিনিস। দোয়ার মাধ্যমে বান্দা ও আল্লাহ্‌র মাঝে একটি সম্পর্ক যুক্ত থাকে। দোয়ার মাধ্যমে আল্লাহ তাঁর বান্দাদের কে মাফ করে দেন।আমরা পৃথিবীতে আসার আগে আল্লাহ রাব্বুল আলামীন কিছু জিনিস ঠিক করে রেখেছেন।

যেমন:-

           আমরা কোথায় জন্মগ্রহন করবো, আমরা কোথায় মৃত্যুবরণ করবো।আমাদের চেহারা দেখতে কেমন হবে, আমাদের রিজিক কতটুকু পাবো, আমরা মানুষের সাথে কেমন আচরণ করবো, আমরা আমাদের ধর্মের কতটুকু মেনে চলবো ইত্যাদি।


ঠিক তেমনি দুনিয়ার জীবন হলো পরিক্ষার হল।

আল্লাহ্‌ আমাদের পরীক্ষা নিবেন, এবং আমরা কি কি পরিস্থিতিতে পরবো,এমন অনেক বিষয়ই আগে থেকেই আল্লাহ ঠিক করে রেখেছে।

আবার কিছু কিছু জিনিস আছে যা আল্লাহ ফায়সালা করে রেখেছেন,যদি আমরা আল্লাহর কাছে চাই আল্লাহ তাঁর বান্দাদের কে দিবেন।

আর যদি না চাই আল্লাহ দিবেন না।

তাই আল্লাহর কাছে সবসময় চাইতে হবে।

আল্লাহ বলেন:-তোমরা আমাকে ডাক,আমি তোমাদের ডাকে সাড়া দিব।(-সুরা মু’মিন ৪০-৬০-)

আল্লাহ তায়ালা আরেকটি জায়গায় বলেন:-“হে আদম সন্তান,তুমি যতদিন আমাকে ডাকবে ও আমার কাছে আশা করবে,তোমার পাপ যা-ই হোক না কেন,আমি তা ক্ষমা করে দিব,এতে আমার কোনো পরওয়া নেই।

হে বনী আদম,তোমার পাপ যদি আকাশের মেঘমালায় উপনীত হয়,এরপর তুমি যদি আমার কাছে ক্ষমা চাও,তবুও,আমি ক্ষমা করে দিবো, এতে আমার কোনো পরওয়া নেই।


তিরমিযীন শরীফের-৩৫৪০ নম্বর হাদীসে এসেছে:- হে বনী আদম, তুমি যদি পৃথিবী পরিমান পাপ নিয়েও আমার কাছে এসে উপস্থিত হও,আর আমার সঙ্গে যদি কিছুর শরীক না করে থাকো,তবে, আমি সেই পরিমান ক্ষমা ও মাগফিরাত তোমাকে দান করবো।

আল্লাহর কাছে সবসময় চাইতে হবে। আল্লাহর কাছে চাওয়াটাও একটা ইবাদাত। দোয়াকে ইবাদাতের রুহ বলা হয়েছে। এমনকি রাসূল (সঃ) বলেছেন:-”তোমরা তোমাদের সকল প্রয়োজন আল্লাহর কাছে চাইবে,এমনকি যদি জুতার ফিতা ছিড়ে যায় তাহলে তাও তাঁর কাছেই চাইবে।এমনকি লবণও তাঁর কাছেই চাইবে।”(সুনানে তিরমিযী, কিতাবুত দাওয়াত, নং ৩৯৭৩)

আমরা যে নামায পড়ি এই পুরো নামাজই দোয়া। আমাদের সৃষ্টিকর্তা আল্লাহ্‌ এমন নয় যে সবকিছু সৃষ্টি করে ঘুমিয়ে পড়েছেন।বরং তিনি হচ্ছেন ‘হাইয়্যুল ক্বাইয়্যুম’ তিনি ঘুমান না এবং সবসময়েই আমাদের দেখছেন।

সুতরাং:- আমরা আল্লাহর কাছে সবসময় প্রয়োজন পুরনের জন্য চাইবো।তেমনি অন্যায় হয়ে গেলে ক্ষমা চাইবো। তিনি ২৪ ঘন্টাই আমাদের সাথে যুক্ত আছেন। তাই আল্লাহর সাথে সকল ক্ষেত্রে আমরা সম্পর্ক রাখবো দোয়ার মাধ্যমে।

”আল্লাহ কষ্টের পর সুখ দিবেন”

         (-সূরা ত্বলাক:-৭)

”নিশ্চয়ই কষ্টের সাথে রয়েছে স্বস্তি”

          (-সূরা ইনশিরাহ:-৬)

”জেনে রেখো,আল্লাহর সাহায্য নিকটে”

         (-সূরা বাক্বারা:-২১৪)

                     আকরাম হোসাইন

‘ব্যবস্থাপনা সম্পাদক-দৈনিক খবরের ডাকঘর পত্রিকা’

‘মৌলভীবাজার জেলা প্রতিনিধি-দৈনিক কপোতাক্ষ নিউজ পত্রিকা’-‘প্রতিনিধি-দৈনিক ইতি কথা পত্রিকা’

জিএলটিএস বিতর্ক প্রতিযোগিতায় এসইউবি ল' ডিবেটিং সোসাইটির বাজিমাত

জিএলটিএস বিতর্ক প্রতিযোগিতায় এসইউবি ল' ডিবেটিং সোসাইটির বাজিমাত


নিজস্ব প্রতিবেদক:
গ্লোবাল ল থিংকার সোসাইটি (জিএলটিএস) কর্তৃক আয়োজিত মাসব্যাপী "রচনা ও বিতর্ক  প্রতিযোগিতা'' আয়োজনে বিশ্ববিদ্যালয় পর্যায়ে জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে স্টেট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ ল ডিবেটিং সোসাইটি। প্রায় মাসব্যাপী ৪ রাউন্ডের নক আউট পর্বের মাধ্যমে ১৮ টি দলের মধ্যে ১৬ টি দলকে পেছনে ফেলে ফাইনালে ওঠে ল ডিবেটিং সোসাইটি।

উক্ত প্রতিযোগিতার গ্র‍্যান্ড ফাইনালে "বর্তমান সময়ের প্রেক্ষাপটে আধুনিক রাষ্ট্র গঠনে নগরায়নের তুলনায় পরিবেশবাদীতা কতটা মুখ্য" এ প্রস্তাবে সরকার দল হিসেবে এস ইউ বি এল ডি এস এর প্রতিনিধি রাইসা তাবাসসুম, মোঃ সিফাত হোসাইন ও পূজা মনি ধর প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। মডারেটর সহকারী অধ্যাপক নাজিয়া রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ফাইনালে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে আইন বিভাগের এই বিতর্ক সংগঠন।

অনলাইন প্ল্যাটফর্মে আয়োজিত এই প্রতিযোগিতায় সমগ্র বাংলাদেশ হতে বিতার্কিক ও দেশ সেরা বিচারক রা অংশগ্রহণ করেন। জয়ের ব্যাপারে মডারেটর নাজিয়া রহমান সকল কৃতিত্ব বিতার্কিক ও অগ্রজদের বলে শুভেচ্ছা জানান এবং ভবিষ্যতে জয়ের এই ধারা অব্যহত রাখার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, এটিই স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের পক্ষে জাতীয় পর্যায়ে প্রথম বারের মত চ্যাম্পিয়নশিপ অর্জন। এর আগে সর্বোচ্চ অর্জন রানার্স আপের মুকুটও অর্জিত হয়েছিলো এস ইউ বি এল ডি এস এর হাত ধরে।

কুলাউড়ায় পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জনসহ ৫৩ জনের মনোনয়নপত্র দাখিল

কুলাউড়ায় পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জনসহ ৫৩ জনের মনোনয়নপত্র দাখিল

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃআসন্ন কুলাউড়া পৌরসভার নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়ন দাখিলের শেষ দিন ২০ ডিসেম্বর রবিবার মেয়র পদে ৪ জন ও কাউন্সিলার পদে ৩৩ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৬ জনসহ মোট ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন বলে নির্বাচন অফিসসূত্রে জানা গেছে।

কুলাউড়া উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার মো. আহসান ইকবাল জানান, রবিবার উপজেলা নির্বাচন অফিসার কার্যালয়ে বাংলাদেশ নির্বাচন কমিশনের সিলেট অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা এর কাছে মনোনয়নপত্র দাখিলকারীদের মধ্যে মেয়র পদে বর্তমান মেয়র শফি আলম ইউনুছ (স্বতন্ত্র), আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সিপার উদ্দিন আহমদ (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি কামাল উদ্দিন আহমদ জুনেদ (ধানের শীষ) ও শাজান মিয়া (স্বতন্ত্র) সহ ৪ জন মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া কাউন্সিলার পদে ৩৩ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৬ জনসহ মোট ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন বলে নির্বাচন অফিসসূত্রে জানা গেছে।

কাউন্সিলার পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন- ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর লোকমান আলী, ইউনুছ মিয়া, নেছার আহমদ, ২ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. কায়ছার আরিফ, আব্দুল কুদ্দুস, আশরাফ উদ্দিন সাবু, ৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মঞ্জুরুল আলম চৌধুরী খোকন, কামাল আহমদ, মোস্তফা সালেহ আহমদ, ৪ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর তানভীর আহমদ শাওন, সাইদুর রহমান চৌধুরী, সুজিত দেব, সাইফুর রহমান, শামীম আহমদ, ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শামছুল ইসলাম, সাইফুর রশীদ সুমন, ইমন আহমদ রইছ, হারুন অর রশীদ মিঞা, জহির খান, মো. মুরাদ আহমদ, ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রাসেল আহমদ চৌধুরী, মো. জহিরুল ইসলাম খান, বেলায়েত হোসেন লাভলু, ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর হারুনুর রশীদ, আব্দুল মতলিব খোকন, বখশ মান্না, ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ইকবাল আহমদ শামীম, আতাউর রহমান চৌধুরী সোহেল, আব্দুল গফুর, ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জয়নাল আবেদীন বাচ্চু, মো. মাসুক মিয়া, মো. ইশ্রাব আলী, ফয়জুর রহমান চৌধুরী এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রাবেয়া বেগম, সুফিয়া বেগম চৌধুরী, লিপা চৌধুরী, শিউলী বৈদ্য, ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আনোয়ারা বেগম, তাসলিমা সুলতানা, হাওয়ারুন নেছা, রেহেনা পারভীন, রাজিয়া সুলতানা চৌধুরী, হুনুফা আক্তার, ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দিলারা বেগম, শিল্পী আক্তার, নার্গিস আক্তার, শেখ সামিনা বেগম, মোছা. সুলতানা বেগম, সুমাইয়া রহমান।

সাবেক সংসদ সদস্য শামসুদ্দিন আহমেদ করোনায় মৃত্যু

সাবেক সংসদ সদস্য শামসুদ্দিন আহমেদ  করোনায় মৃত্যু

 আব্দুর রাজ্জাক, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলা
 করোনায়  প্রাক্তন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সামসুদ্দিন আহমেদের মৃত্যু হয়েছে।

গত শনিবার (১৯ ডিসেম্বর) রাত সোয়া একটার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে সন্তানসহ পরিবারের সদস্য রেখে না ফেরার দেশে চলে যায়। 

মরহুম এর জানাজা অনুষ্ঠিত হয় ২০/১২/২০২০ 
দুপুর ২টায় পাট গ্রাম অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে তাঁর জানাজা হয়।

হরিরামপুর উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শাহীনুর রহমান তার মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, গত ১ ডিসেম্বর তিনি করোনায় আক্রান্ত হন। পরে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তিনি দুই বার প্লাজমা থেরাপী দেন। অবশেষে তিনি মৃত্যুবরণ করেন।

নিহত সামসুদ্দিন আহমেদ জেলার হরিরামপুর উপজেলার হারুকান্দি ইউনিয়নের ভেলাবাদ গ্রামের বাসিন্দা।তিনি ২০০১ সালে তৎকালীন মানিকগঞ্জ-২ সংসদীয় আসন (হরিরামপুর-শিবালয়) থেকে স্বতন্ত্র এমপি নির্বাচিত হয়েছিলেন।

 এর আগে তিনি দুই মেয়াদে হারুকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি জেলা ও হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।
ব্যক্তিজীবনে সজ্জন মানুষ হিসেবে শামসুদ্দিন আহমেদ এলাকাবাসীর প্রিয় মানুষ।