ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বগুড়ায় কম্বল বিতরণ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বগুড়ায় কম্বল বিতরণ

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষঠা বার্ষিকী উপলক্ষে সোমবার মধ্যরাতে বগুড়া জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সজল ঘোষ ও প্রচার সম্পাদক মুকুল ইসলাম শহরের সাতমাথা, থানামোড়, গোহাইলরোড ও স্টেশন সড়ক সহ বিভিন্ন স্থানে অসহায় দুঃস্থ মানুষের মাঝে ৭৩টি কম্বল বিতরণ করেছেন।

কম্বল বিতরণকালে  সাবেক ছাত্রলীগ নেতা মাইনুল ইসলাম, জেলা ছাত্রলীগ নেতা ইউসুব, শামিম, সাখাওয়াত, জীম, পারভেজ, হুজাইফা, মমিন, আহাদ, রবিউল, শুভ সহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

ঝিকরগাছায় স্কুলছাত্র বলাৎকার অপরাধে মাদ্রাসার শিক্ষক আটক

ঝিকরগাছায় স্কুলছাত্র বলাৎকার অপরাধে  মাদ্রাসার শিক্ষক আটক

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের ঝিকরগাছার পল্লীতে ৯ বছর বয়সী শিশু ছাত্রকে বলাৎকারের অভিযোগে ইয়াকুব আলী (৩৫) নামের এক মাদ্রাসা শিক্ষককে আটক করে শ্রীঘরে পাঠিয়েছে পুলিশ।

ঘটনাটি ঘটেছে উপজেলার কুমরী হাফিজিয়া মাদ্রাসায়।আটক ইয়াকুব আলী শার্শা উপজেলার গোগা গ্রামের রবিউল ইসলামের ছেলে।

জানা যায়, ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের কুমরী হাফিজিয়া মাদ্রাসার ঔ শিক্ষক গত ২ জানুয়ারি দুপুরে মাদ্রাসার ৯ বছর বয়সী এক শিশু ছাত্রকে নিজের থাকার ঘরে ডেকে নিয়ে বলাৎকার করে। পরে তাকে ভয় দেখিয়ে বিষয়টি কাউকে জানাতে নিষেধ করে।

পরে ভুক্তভোগী শিক্ষার্থী বিষয়টি মঙ্গলবার তার পরিবারকে জানায়। এসময় শিশুটির অভিভাবক মাদ্রাসা পরিচালনা পর্ষদকে অবহিত করলে মাদ্রাসা পরিচালনা পর্ষদ ও এলাকাবাসী লম্পট শিক্ষককে আটক করে পুলিশে সোর্পদ করে।

কুমরী হাফিজিয়া মাদ্রাসা পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, মাদ্ররাসা পরিচালনা পর্ষদ ও এলাকাবাসীর সহযোগীতায় ওই লম্পট শিক্ষককে আটক করে পুলিশে সোর্পদ করা হয়েছে। এ বিষয়টি নিউজ না করার অনুরোধ করে বলেন, নিউজ হলে আমাদের মাদ্রাসার সুনাম নষ্ট সহ মাদ্রাসার অনুদান হয়তো বন্ধ হয়ে যেতে পারে।

বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রিপন বালা বলেন, অপরাধী শিক্ষকের বিরুদ্ধে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সাতক্ষীরায় আমরা সাতাশ এর আয়োজনে কম্বল বিতরণ

সাতক্ষীরায় আমরা সাতাশ এর আয়োজনে কম্বল বিতরণ

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা সমাজের তরে" এই শ্লোগানকে সামনে রেখে,সাতক্ষীরায় সামাজিক সংগঠন আমরা সাতাশ এর  আয়োজনে কম্বল বিতরণ করা হয়েছে। 

সোমবার (৫ ডিসেম্বর) বিকাল ৫ টার সময় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠ সংলগ্ন মুন্সিপাড়ায়, আমরা সাতাশ সামাজিক সংগঠন এর সভাপতি শেখ ফারুকুজ্জামান ডেভিড এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে, দুস্থ অসহায় শীতার্তদের মাঝে, উক্ত কম্বল বিতরণ করেন, বাংলাদেশ আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু।

এসময় আমরা সাতাশ সামাজিক সংগঠন এর অনান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

হালিশহরে বঙ্গবন্ধুর ভাস্কর্য উদ্বোধন ও শীতবস্ত্র বিতরণ

হালিশহরে বঙ্গবন্ধুর ভাস্কর্য উদ্বোধন ও শীতবস্ত্র বিতরণ

অনলাইন ডেক্সঃ গত ৪ঠা জানুয়ারী বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস, ঐতিহ্য, সংগ্রাম, সাফল্য, ও গৌরবের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে চট্টগ্রাম মহানগরীর হালিশহর হাউজিং এস্টেট মাঠে (বিডিআর মাঠে) হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য উদ্বোধন ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে চট্রগ্রাম মহানগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সামদানী জনির সভাপতিত্বে ও হালিশহর থানার ছাত্রলীগ নেতা ইমরান খান আরভির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী।

ভাস্কর্য উদ্বোধন করেন আরশেদুল আলম বাচ্চু 
সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি। উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এরশাদুল আমীন,সাবেক এ.জি. এস,  ওমরগণি এম,ই,এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ। 

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন আলহাজ্ব অধ্যাপক ইসমাইল
সভাপতি, ১১ নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড, আওয়ামীলীগ ও বাংলাদেশ। আওয়ামীলীগ সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী আবেদ মনসুর চৌধুরী, যুগ্ম সাধারন সম্পাদক,  ২৬ নং ওয়ার্ড উত্তর হালিশহর আওয়ামীলীগ। সাঈদুল হক সাঈদ,হালিশহর থানা আওয়ামীলীগ। আশরাফুল আলম, হালিশহর থানা আওয়ামীলীগ।


প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন হালিশহর থানা ছাত্রলীগ নেতা এ.কে. আরিফ খান, নওশাদ আলী, এ. আর অপু,  মোহাম্মদ আকিব, সাব্বির আহমেদ শামীম, ইসমাইল সম্রাট, কাজী মাহমুদ হাসান রনি, সাজিদুল করিম সাজিদ, সাফায়েত হোসেন প্রমুখ।

রাণীশংকৈলে মটরসাইকেল সংঘর্ষে বীর মুক্তিযোদ্বা নিহত

রাণীশংকৈলে মটরসাইকেল  সংঘর্ষে বীর মুক্তিযোদ্বা নিহত

কলিন চন্দ্র (ইতু) রায়,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ৫ জানুয়ারি মঙ্গলবার দুপুর ১২ টায় সড়ক দুর্ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম‍্যান বীরমুক্তিযোদ্বা ইসাহাক আলী (৭৬) নামে এক ব্যক্তি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ।

তার বাড়ি উপজেলার বলিদ্বারা গ্রামে। তিনি স্ত্রী দুই পুত্র ও এক কন্যা সন্তান সহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে মারা গেছেন । জানা গেছে মঙ্গলবার আনুমানিক দুপুর ১২ টার সময় বলিদ্বারা নিজ বাড়ী থেকে মটরসাইকেলে চড়ে (হরিপুর টু রাণীশংকৈল) মহাসড়কের  রাস্তায় উঠার সময় চলন্ত নছিমনের সাথে সংর্ঘষে গুরুত্বর আহত হন। সাথে সাথে স্থানীয় লোকজন গুরুত্বর অবস্থায় রানীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

তার শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব‍্যরত চিকিৎসক তাৎক্ষনিক ভাবে দিনাজপুর মেডিক‍্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করে দেন এবং পথিমধ‍্যেই তার মত‍্যু হয়। এ ঘটনায় রানীশংকৈল থানা পুলিশ নছিমনটিকে আটক করেছেন।
মরহুম বীর মুক্তিযোদ্ধাকে এদিন বিকাল ৫ টায়  পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় সম্মান জানানো হয়। পরে রাত ৮ টায় বলিদ্বারা হাই স্কুল মাঠে  জানাযা শেষে পারিবারিক গৌরস্তানে দাফন করা হয়। তার মৃত্যুতে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড গভীর শোক প্রকাশ করেছেন।

রৌমারীতে ২০৮৫পিস ইয়াবাসহ আটক-২

রৌমারীতে ২০৮৫পিস ইয়াবাসহ আটক-২

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারীতে অভিযান চালিয়ে ২০৫৮ পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪ জামালপুর। ৫ জানুয়ারি মঙ্গলবার সন্ধার দিকে উপজেলা সদরের রৌমারী মডেল সরকারি বিদ্যালয় চত্বর থেকে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন, রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়নের বাগুয়ারচর গ্রামের আব্দুস সালামের ছেলে রফিকুল ইসলাম (২৫) ও সদর ইউনিয়নের চর ফুলবাড়ি গ্রামের জিয়াদ আলীর ছেলে জাইদুল ইসলাম (২৩)।
এ ব্যাপারে জামালপুর র‌্যাব-১৪র কমান্ডার এএসপি সবুজ রানা সাংবাদিকদের জানান, আমাদের নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে অভিযান চালিয়ে ওই দুই মাদক ব্যবসায়ীকে ২০৮৫ পিস ইয়াবাসহ আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে র‌্যাব বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে রৌমারী থানায় হস্তান্তর করা হয়।

এব্যাপারে রৌমারী ওসি মোন্তাছের বিল্লাহ জানান, র‌্যাব বাদি হয়ে একটি মামলা করেছে। বুধবার সকালে তাদেরকে কুড়িগ্রাম জেল হাজতে পাঠানো হবে।

নওগাঁর বদলগাছীতে তিন কেজি গাঁজাসহ আটক- ২

নওগাঁর বদলগাছীতে তিন কেজি গাঁজাসহ আটক- ২

রহমতউল্লাহ আশিকুজ্জামান নুর,জেলা প্রতিনিধি: নওগাঁর বদলগাছীতে তিন কেজি গাঁজাসহ দুজনকে আটক করেছে বদলগাছী থানা পুলিশ। মঙ্গলবার(০৫ জানুয়ারি) দুপুর দের টার দিকে বদলগাছী থানার মোড়ে সিএনজিতে তল্লাশি চালিয়ে তাদেরকে আটক করে।

আটককৃতরা হলেন পাঁচবিবি থানার লকমা মিশন পশ্চিম কোরিয়া গ্রামের মৃত টমা সরোর ছেলে মৃত্যুঞ্জয় হরো(৪০) এবং একই গ্রামের দয়াল আইন্দির ছেলে মিখাইল আইন্দি(৩৫)।

থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বদলগাছী থানা পুলিশ জানতে পারে জয়পুরহাটের দিক থেকে মাদক দ্রব্য নিয়ে দুই ব্যক্তি বদলগাছীর দিকে আসছে। সাথে সাথে এসআই কামরুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ বদলগাছী থানার মোড়ের সড়কে অবস্থান নিয়ে গাড়ী তল্লাশি করতে থাকে। এসময় গোবরচাঁপা থেকে ছেড়ে আসা একটি সিএনজিতে তল্লাশি চালিয়ে দুপুর দের টার দিকে দুটি প্যাকেটে মোট তিন কেজি গাঁজাসহ ঐ দুই ব্যক্তিকে আটক করে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিন কেজি গাঁজাসহ দুই ব্যক্তিকে আটক করে থানা হাজতে রাখা হয়েছে। তাদের সাথে থাকা দুটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। আগামিকাল তাদের আদালতে প্রেরণ করা হবে।

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ৩১ তম প্রতিষ্ঠা বার্ষিকী

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ৩১ তম প্রতিষ্ঠা বার্ষিকী

আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ)  প্রতিনিধি: বাংলাদেশ ইসলামি ছাত্র মজলিসের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মানিকগঞ্জ জেলা শাখার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। 

প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি এ্যাড. তাওহিদুল ইসলাম তুহিন।বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা ইলিয়াস আহমদ। 

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় বায়তুল মাল সম্পাদক এবং খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও ঢাকা জোন পরিচালক মুহাদ্দিস মাওলানা শেখ মুহাম্মদ সালাহ উদ্দিন। 
 
এছাড়াও উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা সাবেক সভাপতি মাওলানা খলিলুর রহমান, মাওলানা শেখ মাহবুবুর রহমান,  ঢাকা জেলা সভাপতি মাওলানা জাকিরুল ইসলাম, সাবেক জেলা সেক্রেটারি মাওলানা আশিকুল ইসলাম ছানোয়ার। 

সভাপতিত্ব করেন মানিকগঞ্জ জেলা সভাপতি ওমর ফারুক।

শার্শায় ফেন্সিডিল ও মোটর সাইকেলসহ আটক-১

শার্শায় ফেন্সিডিল ও মোটর সাইকেলসহ আটক-১

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ার পুলিশি অভিযান চালিয়ে ২২বোতল ফেন্সিডিল ও একটি ভেসপা মোটর সাইকেলসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে, বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ।

৫ ই জানুয়ারি মঙ্গলবার আনুমানিক দুপুর ২.৩০ মিনিটে সময় বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্র এলাকাধীন শার্শা উপজেলার টেংরা চৌরাস্তার মোড় পাঁকা রাস্তার উপর থেকে মিজানুর রহমান বিপ্লব (৪৬)কে ২২ বোতল ফেন্সিডিল ও একটি ভেসপা মোটর সাইকেলসহ আটক করা হয়।আটককৃত ব্যক্তি পরিচয় যশোর কোতয়ালী থানার আব্দুল হালিম রোড ষ্টেডিয়াম পাড়া বাসা নং ৪৯, মৃত লুৎফর রহমানের ছেলে।

এ ব্যাপারে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উত্তম কুমার বিশ্বাস আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আসামীর বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে শার্শা থানায় প্রেরন করা হয়েছে।

কিশোরগঞ্জে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আনন্দ শোভাযাত্রা

কিশোরগঞ্জে  ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আনন্দ শোভাযাত্রা

মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগের ব্যতিক্রমী উদ্যোগে ২য় দিনে  বর্ণিল বর্ণাঢ্য আয়োজনে তারুণ্যের উচ্ছ্বাসের মাতোয়ারায় প্রাণের স্পন্দনে আনন্দ শোভাযাত্রায় হারিয়ে যাওয়ার এক মুহূর্ত সময়ে বৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। আজ মঙ্গলবার বিকেলে সুবিশাল  বিজয় নিশানা জাতীয় পতাকার বহরে  বিভিন্ন প্রান্তর থেকে আসা হাজারো তারুণ্যর  অহংকার নেতাকর্মীদের অংশগ্রহণে  "জয় বাংলা' জয় বঙ্গবন্ধু শুভ শুভ দিন ছাত্রলীগের জন্মদিন" মুহুমুহু স্লোগানে শোভাযাত্রাটি কিশোরীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়ে এক আলেচনা সভায় মিলিত হয় । উপজেলা ছাত্রলীগের  সভাপতি মাইনুল আরফিন সপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান জেভির সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ (আপেল) বিশেষ আলোচক মাসুদ সরকার, উপজেলা আ'লীগ সভাপতি  জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু, জেলা মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক শিল্পী রানী রায়, সদর ইউপি চেয়ারম্যান আনিসুল ইসলাম আনিছ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পতিরাম চন্দ্র রায়, সহ সভাপতি রাশেদুল রহমান রাশেদ, সহ সভাপতি আসাদুজ্জামান চিলু,আ'লীগ নেতা আহসানুল হক চন্দন ও শফি কামাল রিয়াদ প্রমুখ।আলোচনা সভা শেষে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

লোহাগড়ার লুটিয়া লক্ষী ভান্ডার সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের নামে থানায় অভিযোগ

লোহাগড়ার লুটিয়া লক্ষী ভান্ডার সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের নামে থানায় অভিযোগ

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল:
নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের লক্ষী ভান্ডার সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক এর নামে লোহাগড়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ ও বাদী সূত্রে জানা যায়, বিউটি রানী মন্ডল, (৪০) স্বামী গবিন্দ কুমার মন্ডল, সাং তেলিগাতী লোহাগড়া নড়াইল দীর্ঘদিন যাবৎ লুটিয়া গ্রামের লক্ষী ভান্ডার সমিতির একজন সদস্য ছিলেন।
এই সমিতির সভাপতি সম্রাট ঘোষ পিং মৃত: মনিতোষ ঘোষ সাং লুটিয়া থানা লোহাগড়া - জেলা নড়াইল। এই লক্ষী ভান্ডার সমিতির সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী, এবং ক্যাশিয়ার সাগির মল্লিক, সর্ব থানা লোহাগড়া, জেলা নড়াইল।

এই লক্ষী ভান্ডার সমিতির কার্যক্রম ছিল তৃণমূল মানুষদের গভীর ও নরমাল নলকূপ এবং ঘর স্বল্পমূল্যে মানুষের দেওয়া। 

 বিউটি রানী বলেন আমি সমিতির সভাপতি সম্রাট ঘোষের কথা মত লোহাগড়া উপজেলার বিভিন্ন গ্রামের মানুষের থেকে গভীর নলকূপ, নরমাল নলকূপ, ও ঘর দেওয়ার জন্য  টাকা নিয়েছি, প্রতিটি গভীর নলকূপের জন্য ১৮ হাজার টাকা ও নরমাল নলকূপের জন্য ৪ হাজার ৫০০শত টাকা, ও ঘর বাবদ টাকা নিয়েছি,  তার মধ্যে রয়েছে নরমাল,৩৭ টা, গভীর ৮ টা, ও ঘর ৮ টা সর্বমোট টাকা নিয়েছি ৪ লক্ষ ২৫ হাজার টাকা, বিউটি রানী আরো বলেন এই ৪ লক্ষ ২৫ হাজার টাকা আমি সভাপতি সম্রাট ঘোষ কে দিয়েছি, তাহার সাইনকৃত খাতা আমার কাছে আছে।

 তিনি আরো বলেন গত ২ মাস ধরে সম্রাট কে জনগনের কল ও ঘর দেওয়ার কথা বললে সে আজ কাল বলে আমাকে ঘুরাতে থাকে। এরপর একদিন সম্রাট ঘোষ কে কল,ঘর,না দিলে টাকা ফেরত দিতে বলি। তখন সম্রাট আমাকে বিভিন্ন ভয়-ভীতি হুমকি-ধামকি দেয়।

এবং বলেন তুমি আমার সমিতির কেউ না, তোমাকে ও ইমরান কে সমিতি থেকে বহিষ্কার করা হয়েছে, ও আমার থেকে টাকা নেওয়ার কথা অস্বীকার করেন।
অদ্য ইং তারিখ : ০৫/০১/২০২১ মঙ্গলবার ওই সমিতির বর্তমান সাধারণ সম্পাদক মাজেদুল হক,সাং লুটিয়া বিকাল ০৪ টা ০৬ মিনিটের সময় তার মুঠোফোন থেকে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং হুমকি ধামকি দেয়।

এ ব্যাপারে লক্ষী ভান্ডার সমিতির সভাপতি সম্রাট ঘোষ, এর সাথে মুঠোফোনে কথা হয় এই প্রতিবেদকের, তখন সম্রাট ঘোষ বলেন বিউটি রানী আমার সমিতির নাম ভাঙ্গিয়ে মানুষের থেকে টাকা নিচ্ছে সে আমার সমিতির কেউ না, তার থেকে আমি কোন টাকা নেই নাই। এবং মাজেদুলের সাথে রাত ৮ টা ৩০ মিনিটের সময় যোগাযোগ করলে তার ফোন নাম্বারটা বন্ধ পাওয়া যাই। 
এ বিষয়ে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, অভিযোগ কপি দেখে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে চৌগাছায় ছাত্রলীগ কর্মীর মাস্ক বিতরণ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে চৌগাছায় ছাত্রলীগ কর্মীর মাস্ক বিতরণ

চৌগাছা(যশোর)প্রতিনিধিঃ 
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নিজ হাতে গড়া বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এর ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিলো ৪ঠা জানুয়ারি ২০২১।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রদের সুশৃঙ্খল ভাবে পরিচালনার মাধ্যমে সকল গণতান্ত্রিক এবং নায্য আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দেওয়া এবং মানবিক সংকটে উদ্ধারকর্তার ভূমিকায় পরিচালনার উদ্দেশ্য ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন। 
বঙ্গবন্ধুর আদর্শের কর্মীরা বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে এবং  মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা  দেশরত্ন শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছে।
চৌগাছা উপজেলা ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী মাইনুর রহমান জিম। করোনাভাইরাস সংক্রামণ রোধে মাস্কের ব্যবহার করা বাধ্যতামূলক করেছে সরকার কিন্তু অনেকেই মাস্ক ব্যবহার করছেন না। সে কারনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নাস্তার খরচ থেকে টাকা সঞ্চয় করে মাস্ক ক্রয় করে চৌগাছা বাজারের বিভিন্ন স্থানে বিতরণ করেছেন এবং করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে করনীয় সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করতে কাজ করছেন।
ছাত্রলীগ কর্মী মাইনুর রহমান জিম এর উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

নারীর কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি ৩০ দিন ব্যাপীফ্যাশন ও সেলাই প্রশিক্ষণ কর্মসূচি শেষে সনদপত্র ও সেলাই মেশিন বিতরণ

 নারীর কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি ৩০ দিন ব্যাপীফ্যাশন ও সেলাই প্রশিক্ষণ কর্মসূচি শেষে সনদপত্র ও সেলাই মেশিন বিতরণ

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধিঃ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে প্রশিক্ষণের মাধ্যমে নারীর কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি কর্মসূচির লক্ষে কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতি (কেএমডিএস)এর বাস্তবায়নে, বোচাগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ৩০ দিন ব্যাপী ফ্যাশন ও সেলাই প্রশিক্ষণ কর্মসূচি শেষে ৫ জানুয়ারি'২০২১ ইং বিকেল সাড়ে ৩টায় ৩০ জন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বোচাগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফসানা মোস্তারী। অনুষ্ঠানে কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতি (কেএমডিএস) এর নির্বাহী পরিচালক ও দিনাজপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি মোছাঃ জান্নাতুস সাফা শাহিনুর এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেএমডিএস এর প্রোগ্রাম পরিচালক মোঃ শাহীনুল ইসলাম মুকুল, প্রোগ্রাম অফিসার মোঃ আব্দুল কুদ্দুস, অফিস সহকারি মোঃ হামিদুর রহমান ও শামীম হোসেন প্রমূখ। উলোলখ্য যে, প্রশিক্ষণের মাধ্যমে নারীর কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি কর্মসূচির লক্ষে বোচাগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত ৩০ দিন ব্যাপী ফ্যাশন ও সেলাই প্রশিক্ষণ কর্মসূচিটি গত ৩ সেপ্টেম্বর'২০২০ উদ্বোধন করা হয় এবং ৩০ দিন প্রশিক্ষণ শেষে ৫ জানুয়ারি'২০২১ ইং বিকেল সাড়ে ৩টায় ৩০জন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও সেলাই মেশিন বিতরণ করা হয়।  

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে কাগমারী গ্রামে উঠান বৈঠকে যোগদান করেন-আমিনুর রহমান

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে  কাগমারী গ্রামে উঠান বৈঠকে যোগদান করেন-আমিনুর রহমান

স্টাফ রিপোর্টার: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে  কাগমারী গ্রামে উঠান বৈঠকে যোগদান করেন-আমিনুর রহমান। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ১ নম্বর গঙ্গানন্দপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড কাগমারি গ্রামের আওয়ামী লীগ নেতা বাক্কা ঢালীর বাড়িতে আজ (৫ ই জানুয়ারি)সন্ধ্যায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়ন পরিষদের সাবেক সফল চেয়ারম্যান , বর্তমান এমপি প্রতিনিধি  ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অত্র অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামাদ, আওয়ামী লীগ নেতা মোহর আলী, নজরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম,ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী , যুবলীগ নেতা আশিকুর রহমান, ছাত্রলীগ নেতা আবুল ফজল বাবু সহ শতাধিক নেতাকর্মী। এ সময় চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান সকলের খোঁজ খবর নেন এবং পূর্বের কোন ভুল ত্রুটি হলে তার জন্য ক্ষমা প্রার্থনা করেন সাথে আগামীতে সকলকে সাথে নিয়ে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন ।অপরদিকে উপস্থিত সকলে চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমানের সাথে থেকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের কান্ডারী হয়ে যেন  অত্র ইউনিয়ন কে একটি মডেল ইউনিয়ন পরিষদে রূপান্তরিত করতে পারেন সেই প্রত্যাশা চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমানের কাছে  করেন। তিনিও  তাদের প্রতিশ্রুতি বাস্তবায়ন করার অঙ্গীকার ব্যক্ত করে সকলের সুস্বাস্থ্য কামনা করে এবং তার পক্ষে দোয়া ও সমর্থন চাওয়ার মধ্য দিয়ে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

পটিয়ায় পাহাড়ি ও ফসলি জমি কেটে মাটি বিক্রি, প্রধানমন্ত্রীর আদেশ অমান্য

পটিয়ায় পাহাড়ি ও ফসলি জমি কেটে মাটি বিক্রি, প্রধানমন্ত্রীর  আদেশ অমান্য

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরীঃ-
চট্টগ্রামের পটিয়া উপজেলা প্রশাসন থেকে পুকুর সংস্কারের অনুমতি নিয়ে এক শ্রেণীর মাটি ব্যবসায়ী ফসলী জমির উর্বর অংশ টপসয়েল কেটে নিচ্ছে। এ মাটি ইটভাটা ও খাই ভরাট কাজে ব্যবহার হচ্ছে। গত ২/৩ বছর ধরে উপজেলার বিভিন্ন ইউনিয়নে মাটি কাটার কারণে জমির উর্বরতা হারিয়ে যাচ্ছে। মাটির ব্যবসায়ীরা অধিকাংশ থানা-পুলিশকে ম্যানেজ করে এ ব্যবসা চালিয়ে থাকে বলে সূত্র জানায়।অভিযোগ রয়েছে, ইউএনও অফিসের এক শ্রেণীর কর্মচারীদের ম্যানেজ করে গোপনে মাটি কাটার অনুমতি নিয়ে থাকে। প্রতিবছর আমন ধান কাটা শেষে মাটি কাটার কাজ শুরু হয়। ডিসেম্বর থেকে এপ্রিল-মে পর্যন্ত এ ব্যবসা চলে। চলতি মৌসুমে গত এক সপ্তাহ ধরে মাটি বিক্রয়ের জন্য মাটি কাটার কাজ শুরু হয়েছে। উপজেলার কেলিশহর এলাকার মা ফাতেমার মাজারের পূর্ব পাশ্র্বে সরকারি আবাসন প্রকল্পের সনি্নকটে স্কেভেটর দিয়ে পাহাড়ী জমির মাটি কেটে বাইরে বিক্রি করছে একটি সিন্ডিকেট। সিন্ডিকেটটি বর্তমানে উক্ত স্থানে ৭টি ডেম্পার লাগিয়ে প্রতিদিন লক্ষাধিক টাকার মাটি বিক্রি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। মাটির গাড়ি থেকে মাটি পড়ে পটিয়া কেলিশহর কার্পিটিং সড়ক কাদা ও ধুলাবালিতে নষ্ট হয়ে যাচ্ছে। ধুলাবালির কারণে শ্বাসকষ্ট রোগীদের সমস্যা হচ্ছে। এমনিতে করোনার ভয়, অন্যদিকে মাটির গাড়ির ধুলাবালির কারণে এ এলাকায় করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা আছে। পাহাড়ী জমির মাটির কাটার বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) ইনামূল হাসানকে অবগত করা হলে তিনি গত ২২ ডিসেম্বর সরজমিনে এলাকা পরিদর্শন করেন।সাধারণত জমি কেটে প্রজেক্টের পাড় বাধাঁর নিয়ম থাকলে যারা মাটি কাটছে তারা পাড় না বেঁধে মাটি গুলো বিক্রি করে দিচ্ছে। আগামী জানুয়ারি মাস থেকে পটিয়ায় শুরু হবে জমজমাট মাটির ব্যবসা। উপজেলার কেলিশহর, হাইদগাঁও, শোভনদন্ডী  কচুয়াই, বড়লিয়া, জঙ্গলখাইন ইউনিয়নের ফসলী জমির মাটি কেটে ইটভাটা, কাই ভরাট, ভিটিবাড়ি ভরাট কাজে ব্যবহার করা হয়। ১৫/২০ টি গ্রুপের একটি মাটি কাটা সিন্ডিকেট প্রতিবছর কোটি কোটি টাকার মাটির ব্যবসা চালিয়ে থাকে। থানা-পুলিশও প্রশাসনের কতিপয় লোক এ ব্যবসা থেকে মোটা অংকের টাকার একটি ভাগ পায় বলে সূত্র জানায়। এছাড়াও জলধারা আইন লঙ্ঘন হচ্ছে। কৃষি জমির পরিমান কমছে কতৃপক্ষের সে দিকে দৃষ্টি নেই বললে চলে।পরিবেশ অধিদপ্তর নিরব ভূমিকা পালন করেছে বলে জনগণের অভিযোগ। পটিয়া উপজেলার প্রায় 
জায়গায় মাটি কাটার মহোৎসব চলছে। সরকারি বিধিনিষেধ অমান্য করে বাড়িঘর দালান তৈরী করছে মহল বিশেষ। একাজে একটি সিন্ডিকেট রয়েছে। সচেতন মহল অবিলম্বে অভিযান চালানোর দাবি জানান। জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি ফসলী জমির উর্বর মাটি কাটার উপর নিষেধাজ্ঞা দিলেও স্থানীয় প্রশাসনের লোকজনকে ম্যানেজ করে গোপনে এ ব্যবসা চলছে।এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহাম্মদ বলেন, তিনি গত আগষ্ট মাসে দায়িত্ব নেয়ার পর থেকে কেউ এ ব্যবসার কার্যক্রম চালায়নি। ভবিষ্যতে এ ধরনের অবৈধ ব্যবসার খবর পেলে তিনি ব্যবস্থা নেবেন বলে জানান।পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানান, তিনি চলতি ডিসেম্বর মাসে এই থানায় যোগ দিয়েছেন। থানায় আগে কি হয়েছে তিনি জানেন না। ভবিষ্যতে এ অবৈধ ব্যবসার ব্যাপারে জানা মাত্রই দ্রুত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছে। চলমান বিস্তারিত আরো ধারাবাহিক সংবাদ প্রকাশিত হবে আমাদের সাথে থাকুন বিস্তারিত তথ্য দেওয়ার অনুরোধ রইল।

ডা. কাশেম ভূঁইয়ার প্রথম মৃত্যুবার্ষিকী

ডা. কাশেম ভূঁইয়ার প্রথম মৃত্যুবার্ষিকী

প্রেস বিজ্ঞপ্তি: নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম মেম্বার, বহুগ্রন্থ প্রণেতা লায়ন ডা. আবুল কাশেম ভূঁইয়ার প্রথম মৃত্যুবার্ষিকী ৬ জানুয়ারী। দিবসটিকে কেন্দ্র করে সকাল ১০ টায় ৩৩ তোপখানা রোডস্থ ধারার কার্যালয়ে আলোচনা ও দোয়া সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও ঢাকার পুরানা পল্টনস্থ বাসা ও ফেনীর দাগনভূঁইয়াতে পৃথক দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এই দিবসকে কেন্দ্র করে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে ছাত্র-যুব-জনতার রাজনৈতিক মেলবন্ধন নতুনধারা বাংলাদেশ এনডিবি। সকালে আলোচনা ও দোয়া সভায় প্রধান অতিথি থাকবেন প্রেসিডিয়াম মেম্বার ও বাংলাদেশ কৃষক ফেডারেশনের সভাপতি আবদুল মান্নান আজাদ।  সভাপতিত্ব করবেন নতুনধারার রাজনীতির প্রবর্তক কলামিস্ট মোমিন মেহেদী। প্রধান আলোচক থাকবেন সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা।

থানার অভিযানে ৫১ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার-১

থানার অভিযানে ৫১ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার-১

আজহারুল ইসলাম সাদীঃ কলারোয়া থানা পুলিশ  ৫১ বোতল ফেনসিডিল সহ ১জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

সোমবার (৫ডিসেম্বর) ভোর ৪ টার দিকে, সাতক্ষীরা জেলার কলারোয়া থানার অফিসার ইনচার্জ  মীর খায়রুল কবির এর নেতৃত্বে এসআই(নিঃ) রুবেল আহমেদ, এসআই(নিঃ) আবু সাঈদ, এএসআই(নিঃ) মিজানুর রহমান, এএসআই(নিঃ) মোঃ আসলাম সিকদার সহ সংগীয় ফোর্সের সহায়তায় কলারোয়া থানাধীন গোয়ালচাতর এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে,
কলারোয়া উপজেলার বাগাডাঙ্গা গ্রামের মোঃ ইসাহক আলী'র ছেলে মোঃ রাসেল হোসেন (২০) কে ৫১ বোতল মাদকদ্রব্য ফেনসিডিল সহ গ্রেফতার করা হয়। 

তাহার বিরুদ্ধে কলারোয়া থানার মামলা নং-১৩(০১)২১ রুজু করিয়া বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।

কিশোরগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

 কিশোরগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা বুড়িরহাট এ ইউ দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও চাঁদখানা ইউপি চেয়ারম্যান হাফিজার রহমান হাফি'র বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। ওই মাদ্রাসায় তিনটি পদে নিয়োগ দেয়ার কথা বলে ১১ জন প্রার্থীর  কাছ থেকে প্রায় ২৩ লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করেছেন। এঘটনায় প্রতারণার শিকার আরিফুর রহামান নামে এক চাকুরী প্রার্থী টাকা উদ্ধারের জন্য বৃহস্পতিবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এছাড়া অপর ১০জন প্রার্থী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দিয়ে প্রতিকার না পাওয়ায় হতাশায় ভুগছেন। 
জানা যায়, ওই মাদ্রাসায় নৈশ্য প্রহরী, নিরাপত্তাকর্মী ও আয়া পদের জন্য ২০ জন প্রার্থী আবেদন করেন। ম্যানেজিং কমিটির সভাপতি ও চাঁদখানা ইউপি চেয়ারম্যান হাফি চাকুরী দেয়ার কথা বলে নিজ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ছালেহা বেগমের ছেলে ফিরুত শাহ্কে নিরাপত্তাকর্মী পদে চাকুরীর জন্য ২ লাখ ও চাঁদখানা চরকবন্দ গ্রামের মাহবুবার রহমানের কাছে ১ লাখ টাকা নেন। এছাড়া নৈশ্য প্রহরী পদের জন্য রফিকুল ইসলামের কাছে ১ লাখ, বিলু মিয়ার কাছে ৩ লাখ, আলমগীর হোসেনের কাছে ৫০ হাজার, খবির উদ্দিনের কাছে ১ লাখ টাকা নেন। এভাবে ১০ জন প্রার্থীর নিকট থেকে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করেন। পরে মোটা অংকের টাকা নিয়ে বিধিবহির্ভূতভাবে  তার পছন্দের তিনজন প্রার্থীকে নিয়োগ দেন। চাকুরী প্রার্থীগণ টাকা উদ্ধারে ব্যর্থ হয়ে উপজেলা শিক্ষা অফিসার সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন। এছাড়া নৈশ প্রহরী পদের জন্য বুড়ীরহাট এলাকার মৃত তমিজ উদ্দিনের ছেলে আরিফুর রহমানের কাছ থেকে ৩ লাখ টাকা নেয়ায় তিনি ওই চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেন। ম্যানেজিং কমিটির সভাপতি ও চাঁদখানা ইউপি চেয়ারম্যান হাফিজার রহমান হাফির সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, যারা আমার বিরুদ্ধে চাকুরী দেওয়ার কথা বলে টাকা নেওয়ার অভিযোগ করেছেন তারা কি কোন ডকুমেন্ট দেখাতে পারবে। তাহলে মাদ্রাসার সুপারসহ অন্য কারো বিরুদ্ধে অভিযোগ না করে আপনার বিরুদ্ধে কেন অভিযোগ করলো। এর কোন সদুত্তোর না দিয়ে তিনি বলেন, আপনার সঙ্গে পরে কথা হবে।
ওই মাদ্রসার সুপার আবু বক্কর সিদ্দিক জানান, তিনটি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ায় মোট ২০ জন প্রার্থী আবেদন করেন। নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে জানতে পারি সভাপতি একই পদে একাধিক প্রার্থীর  কাছে টাকা নিয়েছেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতার্ এটিএম নুরুল আমিন শাহ্ এঘটনায় ১০জন প্রার্থীর অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাকে না জানিয়ে বিধি বহির্ভূতভাবে নিয়োগ দেয়া হয়েছে। যারা কম টাকা দিয়েছেন তাকে নিয়োগ না দিয়ে বেশি টাকা দেওয়া প্রার্থীকে নিয়োগ দিয়েছেন। এছাড়া নৈশ্য প্রহরী পদে যাকে নিয়োগ দেওয়া হয়েছে তার বয়স ৪২ বছর। অভিযোগের কপি উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট পাঠানো হয়েছে। এবিষয়ে তদন্ত চলছে। কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আরিফুর রহমান নামে এক চাকুরী প্রার্থীর কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জে শীতার্তদের মাঝে সাবেক মহিলা এমপির কম্বল বিতরণ

সিরাজগঞ্জে শীতার্তদের মাঝে সাবেক মহিলা এমপির কম্বল বিতরণ

মাসুদ রানা  সিরাজগঞ্জ  জেলা  প্রতিনিধিঃ সিরাজগঞ্জে ৩শ দরিদ্র শীতার্তদের মাঝে কম্বল,মাস্ক ও হ্যান্ড স্যানেটাইজার বিতরণ করেছেন  সিরাজগঞ্জ ও পাবনা সংরক্ষিত আসনের  সাবেক জাতীয়  সংসদ সদস্য সেলিনা বেগম  স্বপ্না। এসময় তিনি বলেন, দেশের বিত্তবান মানুষ যদি একটু সাহার্য্যের হাত এগিয়ে দেয় তাহলে কোন দরিদ্র অসহায় মানুষ আর শীতে কষ্ট পাবে না। যার যেমন সামর্থ রয়েছে সে তার স্থান থেকে মানবিক দিক বিবেচনা করে সমাজের দরিদ্র শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে আহব্বান জানান তিনি। তিনি আরও বলেন বঙ্গবন্ধুর শেখ মুজিবুর  রহমানের সুযোগ্য কণ্যা  দেশরত্ন  জননেত্রী  শেখ  হাসিনা  চান দেশের কোন মানুষ যেন শীতে কষ্ট না পায়। মঙ্গলবার   সকাল সাড়ে ১১ টার দিকে শিয়ালকোল ইউনিয়নের বড়হামকুড়িয়া গ্রামের নিজ বাস ভবন থেকে ব্যক্তিগত তহবিল এবং উদয়ন  মুক্তিযোদ্ধা পরিবার  কল্যাণ সংস্থার যৌথ উদ্দ্যোগে  ৩শ দরিদ্র পরিবারকে কম্বল এবং করোনা ভাইরাস সংক্রমণ  প্রতিরোধে হ্যান্ডরাব ও মাস্ক বিতরণ করেন । 
এসময়  মহিলা বিষয়ক অধিদপ্তরের  উপপরিচালক  কানিজ  ফাতেমা, মোঃ সবুজ সরকার, শিয়ালকোল ইউনিয়ন  আওয়ামী লীগের  সাধারণ  সম্পাদক মোঃ জামাল উদ্দিন  তালুকদার, ইউপি  সদস্য  শাজাহান  আলী  সহ ওয়ার্ড আ.লীগের   নেতা কর্মী  উপস্থিত ছিলেন

অনলাইন পরীক্ষায় বিপাকে জবি শিক্ষার্থীরা

অনলাইন পরীক্ষায় বিপাকে জবি শিক্ষার্থীরা

মাহির আমির মিলন, জবি প্রতিনিধি:
করোনা মহামারি প্রার্দুভাবে দীর্ঘদিন যাবত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাস বন্ধু রয়েছে। শিক্ষার্থীদের পড়াশোনার ধারাবাহিকতা বজায় রাখতে গত বছরের জুলাই থেকে অনলাইন ক্লাস নিচ্ছে জবি প্রশাসন। অনলাইন ক্লাস নেওয়ার ব্যাপারে সুস্পষ্ট  নির্দেশনা থাকলেও প্রশাসনের অনলাইনে পরীক্ষা নেওয়ার বিষয়ে রয়েছে নিষেধাজ্ঞা। তবে কিছু ডিপার্টমেন্টের শিক্ষকরা মানছে না প্রশাসনের আদেশ। ইতিমধ্যে, কোনো কোনো ডিপার্টমেন্টে দিয়েছে ২০ মার্কের মিডটার্মের নোটিশ।

গত ২রা জুলাইয়ে অনলাইন ক্লাশের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দপ্তর এক বিজ্ঞপ্তিতে ৪ নং পয়েন্টে জানায় অনলাইনে ক্লাস নেওয়া হলেও কোনো মিডটার্ম বা পরীক্ষা নেওয়া যাবে না। ঐ বিজ্ঞপ্তিতে আরো বলা হয় ক্যাম্পাস খোলা হলেও কমপক্ষে শিক্ষার্থীদের ৩ সপ্তাহ রিফ্রেশমেন্ট ক্লাসের ব্যবস্থা রাখা হবে।

তবে বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা অমান্য করে মার্কেটিং, ব্যবস্থাপনা এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ দিয়েছে অনলাইন মিডটার্মের রুটিন। যা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের বিপাকে ফেলেছে। রুটিন অনুযায়ী আগামী ৫ই জানুয়ারি ব্যবস্থাপনা বিভাগে, ৬ই জানুয়ারি মার্কেটিং বিভাগে এবং ২রা ফেব্রুয়ারি জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে শুরু হবে এই অনলাইন পরীক্ষা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এমন বিড়ম্বনা পূর্ণ সিদ্ধান্তে বিপাকে পড়েছেন উক্ত বিভাগের শিক্ষার্থীরা। যেখানে সারাদেশের মতো করোনা মহামারি ফলে জবি শিক্ষার্থীরাও চলে যায় নিজ নিজ গ্রামের বাড়িতে সেখানে শিক্ষকদের মনগড়া সিদ্ধান্তের ফলে গ্রামে থাকা শিক্ষার্থীদের সৃষ্টি হবে নানাবিধ অসুবিধা। অধিকাংশ শিক্ষার্থীর নিজের কোনো ভালো ডিভাইস  কিংবা দ্রুত গতির ইন্টারনেট সংযোগের ব্যবস্থা নেই বললেই চলে।

যেখানে রীতিমতো অনেক শিক্ষার্থী অনলাইন ক্লাসে অংশগ্রহণ করতে পারেনি দুর্বল নেট স্পিড এবং প্রয়োজনীয় ডিভাইসের জন্য। অথচ এখন শিক্ষার্থীদের মাঝে মিডটার্মের পরীক্ষা গুলো দিয়ে তাদের বাড়তি চাপে ফেলে দিচ্ছি সহ সহ বিভাগের শিক্ষকগুলো। একজন শিক্ষার্থীর জন্য এই মিডটার্মের ২০ নম্বর খুবই গুরুত্বপূর্ণ কেননা সেমিস্টার ফাইনালের ৬০ নম্বরের সাথে যোগ হয় ২০ নম্বর। তাছাড়াও গ্রামের অধিকাংশ শিক্ষার্থীর কাছে ক্লাস নোট কিংবা প্রয়োজনীয় বই সমূহ নেই। সবমিলিয়ে বুঝা যাচ্ছে এমন অসংগতি পূর্ণ সিদ্ধান্তে সাধারণ শিক্ষার্থীদের রেজাল্টে বিরূপ প্রভাব ফেলবে এবং তাদের ভবিষ্যৎ জীবনের জন্য তা হুমকিস্বরূপ হয়ে দাঁড়াবে।

এবিষয়ে জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. দিলারা ইসলাম শরীফ বলেন, আমরা রুটিন দিলেও পরীক্ষা নেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছায়নি। শিক্ষার্থীরা ঠিকমত পড়াশোনা করছে না। তাই তারা যেনো পড়াশোনার বিষয়ে সতর্ক হয় তাাি রুটিনটা দেওয়া হয়েছে। এছাড়াও যেহেতু স্বাস্থ্যবিধি মেনে যেহেতু চূড়ান্ত সেমিস্টার ফাইনালগুলো নেওয়া হচ্ছে। সেই প্রেক্ষিতেই আমরা রুটিনটা দিয়েছি। যদি সুযোগ হয় আমরা কিছুদিন পিছিয়ে হলেও পরীক্ষা নিতে পারবো।

মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শেখ রফিকুল ইসলাম বলেন, এটা কন্টিনিউয়াস এসেসমেন্টরে পার্ট। এটা এভাবেই নেওয়া হবে যাতে শিক্ষার্থীদের কোনো ধরণের সমস্যা না হয়। এটারই অংশ হিসেবে কুইজ নেওয়া হবে। শিক্ষার্থীদের ভালোর জন্যই আমরা একাডেমিক কমিটি এই সিদ্ধান্ত নিয়েছি। কন্টিনিউয়াস এসেসমেন্ট মিডটার্মের পার্ট তবে মিডের মতো পরীক্ষার হলে রিটেন পরীক্ষা না।

তাহলে মিডের যে ২০ মার্ক ফাইনালে যুক্ত হয়, সেই মার্কের সাথে কোনো সম্পর্ক আছে কি জানতে চাইলে তিনি বলেন, ২০ মার্কই হবে তবে রিটেন এক্সাম ফরমেটে না। আমরা এটার মাধ্যমে এই ২০ মার্ক যোগ করে দিবো। শিক্ষার্থীদের কিছু এক্সাম না নিয়ে রাখলে তারা পড়ার ক্ষেত্রে মোটিভেশন পাই না।

এই বিষয়ে জানতে চাইলে ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ড. গোলাম মোস্তফা বলেন,আসলে এই বিষয়ে কথা বলতে গেলে অনেক কিছু বলতে হয়। তোমাদের যে বিষয়ের শিক্ষক রয়েছে, অনি আগামী ৪ বছরের জন্য বিদেশে চলে যাচ্ছে সুতরাং তোমরা একটু কষ্ট করে পরীক্ষাটা দিয়ে দাও না হলে তোমাদের রেজাল্ট আটকে যাবে এবং তোমরা ঝামেলায় পড়ে যাবে।

এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ ওহিদুজ্জামান বলেন, আমি এই বিষয়ে কিছুই জানি না তুমি এই বিষয়ে বিভাগীয় প্রধানের সাথে যোগাযোগ করো।

রাজাপুরে সমাজসেবক রাজিয়ার উদ্যোগে ৫’শ পরিবারে মাঝে কম্বল বিতরণ

রাজাপুরে সমাজসেবক রাজিয়ার উদ্যোগে ৫’শ পরিবারে মাঝে কম্বল বিতরণ

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠির ররাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নের নিজামিয়া স্কুল মাঠে গতকাল মঙ্গলবার সকালে প্রায় ৫শ' পরিবারের মাঝে কম্বল বিতরণ করেছেন জেলা মহিলা আওয়ামীলীগের সাবেক আহ্বায়ক সমাজসেবক রাজিয়া বেগম। পিকআপে করে কম্বল এনে রাজিয়া বেগম নিজেই উপস্থিত থেকে দুস্থ, অসহায়, দরিদ্র ও শীতার্তদের প্রত্যেক পরিবারের হাতে কম্বল তুলে  দেন। এ সময় জেলা জেলা মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক হোসনেয়ারা মান্নান, রাজাপুর সাংবাদিক ক্লাবের সভাপতি রহিম রেজা, বড়ইয়া ইউনিয়ন আ'লীগের সভাপতি সাহাবুদ্দিন সুরু মিয়া, বড়ইয়ার সাবেক ইউপি চেয়ারম্যান জাহিদুল আবেদীন জাহিদ, ঝালকাঠির মহিলালীগ নেত্রী নাজমা আক্তার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ, সাবেক ইউপি সদস্য শাহ জামাল সানু প্রমুখ। সমাজকর্মী রাজিয়া বেগম জানান, সাধারন মানুষের পাশে থাকার ইচ্ছা থেকেই মূলত ব্যক্তিউ দ্যোগে প্রায় ৫শ দুস্থ, অসহায়, দরিদ্র ও শীতার্তদের মাঝে কম্বল বিতরন করেছি। নিজ এলাকায় আরও কম্বল দিবো। এ সহযোগীতা অব্যাহত থাকবে। করোনার সময়ও নিজ উদ্যোগে ৫ শতাধিক পরিবারকে খাদ্য ও টাকাসহ মাস্ক ও গেøাবস বিতরন করেছিলেন তিনি। এদিকে বিষখালি নদী তীরের আবহেলিত দুস্থ, অসহায়, দরিদ্র ও শীতার্তরা সুশৃঙ্খলভাবে কম্বল পেয়ে হাসি মুখে বাড়িতে ফিরে যান এবং সন্তোষ প্রকাশ করে আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে সন্তুষ্টি প্রকাশ করেন।

আত্রাইয়ে প্রাথমিক শিক্ষক সমিতির সায়েদুল ইসলাম সভাপতি মিনহাজ মিঠু সাধারণ সম্পাদক

আত্রাইয়ে প্রাথমিক শিক্ষক সমিতির সায়েদুল ইসলাম সভাপতি মিনহাজ মিঠু সাধারণ সম্পাদক

 
রাজশাহী ব্যুরোঃ
নওগাঁর আত্রাইয়ে শিক্ষকদের সংগঠন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির ৫১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন  করা হয়েছে। এতে মো.সায়েদুল ইসলাম সভাপতি ও মো.মিনহাজ উদ্দিন মিঠু  সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
উপজেলার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির অফিসে গতকিছু দিন আগে অনুষ্ঠিত জেলা ও কেন্দ্রীয় কমিটির অনুমোদনের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়।সমিতির বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.জিল্লুর রহমান মুঠোফোনে এ ব্যপারে জানতে চাইলে তিনি বলেন,জেলা ও কেন্দ্রীয় প্রাথমিক শিক্ষক সমিতির স্বাক্ষরিত  কপি পেয়েছি।শিক্ষক নেতারা বলেন অল্প কিছু দিনের মধ্য পরিচিত অনুষ্ঠানের মধ্যে দিয়ে সকল নেতাদের পরিচয় করে দেওয়া হবে।

ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

ছাত্রলীগের  ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

 রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাইয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে ৷ 

আজ সোমবার এ উপলক্ষে উপজেলা আ'লীগ দলীয় কার্যালয়ে কেক কাটা, জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন শেষে আলোচনা সভা হয়েছে। বিকেলে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন এলাকায় ছিন্নমুল ৭৫ জন পথ শিশুর মাঝে কম্বল বিতরণ করা হয়। 

এসময় অপষ্ঠিত ছিলেন  উপজেলা আ'লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, সহ-সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী, সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, প্রচার সম্পাদক ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রাং, দপ্তর সম্পাদক ফজলে রাব্বী জুয়েল,যুবলীগ সভাপতি ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম, মহিলা লীগ সভাপতি মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরুপ, সম্পাদক হুমায়ন কবির সোহাগ, এস এম স্বজল, এবি হান্নান,আমজাদ হোসেন কামরুল, আব্দুর রশিদ, তাপস কুমার পাল,আমিনুল ইসলাম,সবুজ হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ  উপস্থিত ছিলেন।

ঢাকা ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে জবি শিক্ষার্থীদের "স্টোরি অফ এ স্টোন

ঢাকা ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে জবি শিক্ষার্থীদের "স্টোরি অফ এ স্টোন

জবি প্রতিনিধি: আসন্ন ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের নির্মিত মাইক্রো ফিল্ম 'স্টোরি অফ এ স্টোন'। চলচ্চিত্রটি আগামী ২৩ শে জানুয়ারি বিকাল ৫ ঘটিকায় শাহবাগ কেন্দ্রীয় পাঠাগারের অডিটোরিয়ামে প্রদর্শিত হবে। এর আগে দেশের বাইরে বিভিন্ন চলচ্চিত্র উৎসবে সুনাম অর্জন করলেও এবারই নিজ দেশে প্রথম চলচ্চিত্রটি এত বড় আসরে প্রদর্শিত হবে। চলচ্চিত্রটি উৎসবের "শর্ট এন্ড ইনডিপেন্ডেন্ট সেকশন" এ লড়াই করবে। ৬০ সেকেন্ডের এই চলচ্চিত্রটি উৎসবের সবচেয়ে স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র।

চলচ্চিত্রটির পরিচালক ছিলেন রওনাকুর সালেহীন, সহকারী পরিচালক সাদমান শিহির, চিত্রগ্রাহক ধ্রুব সেন। তারা তিনজনই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের শিক্ষার্থী। এছাড়াও সম্পাদনা করেছেন একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহসান আল মিরাজ আর স্টোন আর্টিস্ট ছিলেন শিশির আহমেদ। তারা যথাক্রমে সঙ্গীত ও চারুকলা বিভাগের শিক্ষার্থী। 

মাইক্রো ফিল্মটি সম্পর্কে পরিচালক রওনাকুর সালেহীন বলেন, জগতে কিছুই অপ্রয়োজনীয় নয়। আপনি কোনো বস্তুকে অপ্রয়োজনীয় মনে করে উপেক্ষা করতেই পারেন তবে সেই বস্তুর অবশ্যই গুরুত্ব রয়েছে হয়ত ভিন্ন কোনো ব্যক্তি বা সমাজের কাছে। উচ্চতর দর্শন ও দৃষ্টিকোণ দিয়ে পর্যবেক্ষণ করলে সামান্য একটি পাথরেও শিল্প খুঁজে পাওয়া যায়।

চলচ্চিত্রটির সহকারী পরিচালক সাদমান শিহির বলেন, "আমাদের চিন্তা ছিলো খুব অল্প সময়ের মধ্যেই ব্যতিক্রম কিছু করা। চলচ্চিত্রটি মাত্র ৬০ সেকেন্ড হলেও এর ভাবার্থ অন্যসব ৬০ মিনিটের চলচ্চিত্রের চেয়ে কোনো অংশেও কম নয়। এর আগেও বেশ কয়েকটি প্রদর্শনিতে দর্শক ও সমালোচক উভয়ই আমাদের এই ব্যতিক্রমী গল্পটিকে পছন্দ করেছেন। সবাই আমাদের পাশে থাকবেন এবং অবশ্যই চলচ্চিত্রটির প্রদর্শনীতে অংশগ্রহণ করবেন"।

উল্লেখ্য, ৬০ সেকেন্ড ফিল্ম ফেস্টিভাল ব্যানারে ব্যাংকক, ড্রিম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল কলকাতা, খুলনা ইউনিভার্সিটি ইনডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভালে দর্শকদের মন জয় করার পাশাপাশি পাকিস্তান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও ৬০ সেকেন্ড ক্যাটাগরিতে ফাইনালিস্ট হবার গৌরব অর্জন করে।

উল্লেখ্য যে, ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মোট ৭২ টি দেশের বিভিন্ন ধাঁচের মোট ২২৭ টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

নাগরপুরে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নাগরপুরে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

হাসান সাদী, নাগরপুর (টাঙ্গাইল) উপজেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সোমবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা ছাত্রলীগ নেতা রিপন খান টিটন এর উদ্যোগে দলীয় অস্থায়ী কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আব্দুল আলীম দুলাল,সাংগঠনিক সম্পাদক শাহিদুল ইসলাম অপু,জাহিদুল ইসলাম জাহিদ,ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক উজ্জল হোসেন মোল্লা,উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আনিসুজ্জামান তুহিন,গয়হাটা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাজীব আহম্মেদ রাজু,ছাত্রলীগ নেতা হিমেল মাহমুদ সহ আওয়ামীলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতা কর্মী উপস্থিত ছিলেন।

নড়াইল পুলিশের পৃথক অভিযানে ইয়াবা ট্যাবলেট ও গরুসহ পিকাপ-ভ্যান আটক

নড়াইল পুলিশের পৃথক অভিযানে ইয়াবা ট্যাবলেট ও গরুসহ পিকাপ-ভ্যান আটক

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ  রিপোর্টার নড়াইলঃ নড়াইল পুলিশ সুপারের নির্দেশনায় মাদকবিরোধী অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে (৪জানুয়ারি) সোমবার রাত ১০ ঘটিকার সময় চিহ্নিত মাদক কারবারী মোঃমেহেদি হাসান (২৫),পিং-মনজুর শেখ,সাং নড়াইল পৌরসভার ডুমুরতলা (বেগপাড়া)থানা ও জেলা নড়াইল কে,নড়াইল পৌরসভাধীন ভূওয়াখালী পুরাতন বাস টার্মিনাল ফলপট্টির সামনে পাকা রাস্তার উপর হইতে,এসআই আনিস,এসআই মাফুজুর রহমান,এসআই সেলিম মুন্সি,এসআই মফিজুর রহমান,কনেস্টবল বখতিয়ার,শিবলি,সরোয়ার সহ গ্রেপ্তারকৃত আসামীর নিকট হইতে ৪৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার পূর্বক গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে নড়াইল সদর থানায় নিয়মিত মামলা নং ৫ (৫জানুয়ারি) রুজু করা হয়েছে।
ধৃত আসামী গ্রেপ্তার করা কালীন সময়ে আরও  একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী পালিয়ে যায়,তবে পালিয়ে যাওয়া আসামী কে গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে বলেও জানান।
এদিকে,
নড়াইলে চুরি হওয়া ৩টি গরুসহ একটি পিকাপ ভ্যান শেখহাটি ফাড়ি পুলিশের হাতে আটক।
নড়াইল সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের দেবভোগ গ্রাম হতে চুরি হওয়া (৩টি) গরু ও চুরির কাজে ব্যাবহৃত একটি পিক-আপ জব্দ করেছে শেখহাটি ফাড়ির পুলিশ।
শেখহাটি ফাড়ির এস আই আলিমুজ্জামান জানান,(৫জানুয়ারি) মঙ্গলবার ভোর রাতে শেখহাটি ইউনিয়নের দেবভোগ গ্রাম হতে ৩টি গরু চুরি করে পালিয়ে যাওয়ার সময় একই ইউনিয়নের তপনভাগ এলাকা হতে চুরিকৃত ৩টি গরু ও চোরদের একটি পিক-আপ আটক করা হয়,কিন্তু চোরদের আটক করা সম্ভাব হয় নি।
পুলিশের ধাওয়ায় চোরেরা তাদের একটি পিক-আপ ও চুরিকৃত গরু রেখে অন্য একটি পিক-আপে করে পালিয়ে যায়।
চোরদের ধাওয়া করার সময় পুলিশের এস আই আলিমুজ্জামান গুরুতর আহত হন।
এ বিষয়ে শেখহাটি পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আলিমুজ্জামান জানান,খবর পেয়ে তাৎক্ষণিকভাবে আমরা চোরদের ধাওয়া করে চুরি হওয়া ৩ টি গরু ও চোরদের একটি পিক-আপ আটক করতে সক্ষম হয়। তবে চোর চক্র অন্য একটি পিক-আপে করে পালিয়ে যশোরের অভয়নগরে ঢুকে যায়।
আমরা সেখানকার পুলিশকে বিষয়টি জানিয়েছি এবং চোরদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান।

কুলাউড়ায় ভবানীপুর প্রিমিয়ার লিগ ক্রিকেট এর উদ্বোধন

কুলাউড়ায় ভবানীপুর প্রিমিয়ার লিগ ক্রিকেট এর উদ্বোধন

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ কুলাউড়া উপজেলার ৮নং রাউৎগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডে  ভবানীপুর দুরন্ত ক্রিকেট ক্লাব এর উদ্যোগে  ভবানীপুর প্রিমিয়ার লিগ (বিপিএল) এর দশম আসরের শুভ উদ্বোধন করা হয়। 

৪ ডিসেম্বর সোমবার সকাল ১০ ঘটিকার সময়ে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে  খেলা অনুষ্ঠিত হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ৮নং রাউৎগাঁও  ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক সৈয়দ ইকবাল সালাম, আওয়ামীলীগ নেতা আবুল চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক ও সম্ভব্য মেম্বার পদপ্রার্থী মোঃসিরাজুল ইসলাম শায়েখ, সমাজসেবক মো:রব চৌধুরী, ভবানীপুর ইসলামি আদর্শ সোসাইটির সভাপতি আবু তাহের লিটন, আলহেরা ইসলামি যুব সংঘের উপদেষ্টা মোঃ শিপুল আমিন, সমাজসেবক সেলিম আহমদ, সমাজসেবক মো:জিবলু চৌধুরী, কুলাউড়া অয়েল ফেয়ার এসোসিয়েশন কাতার শাখার সহ সাধারণ সম্পাদক মো:আমিনুল ইসলাম স্বপন, প্রমুখ।

এছাড়াও ভবানীপুর দুরন্ত ক্রিকেট ক্লাবের দায়িত্বশীল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পীরগঞ্জে এবার কালি মন্দিরের প্রতিমা ভাঙচুর

পীরগঞ্জে এবার কালি মন্দিরের প্রতিমা ভাঙচুর

কলিন চন্দ্র (ইতু) রায়,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙার পর এবার শ্বশান ঘাটের কালি মন্দিরের প্রতিমা ভাঙচুর করেছে দুবৃর্তরা। রবিবার রাত সোয়া ৮টার দিকে উপজেলার সৈয়দপুর ইউনিয়নের কিসমত সৈয়দপুর ইলুয়া পুকুর শ্মশান ঘাট কালি মন্দিরে এ ঘটনা ঘটে।

ওই এলাকার বাসিন্দা ননী গোপাল, ভবেশ রায়, জয়দেব রায় জানান, রাতে কীর্তন গাইতে যাওয়ার সময় ওই কালি মন্দিরে প্রনাম জানাতে যায় তারা। এ সময় তারা দেখেন কালি মন্দিরের কালি প্রতিমাটি মাথা ভাঙা অবস্থায় মাটিতে পড়ে আছে। পরে স্থানীয়দের খবর দেন তারা।

মন্দিরের সভাপতি জিতেন চন্দ্র রায়ের অভিযোগ, মন্দিরের জমি নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটনো হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম, সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, বিষয়টি গুরুত্বের সহিত দেখা হচ্ছে। উল্লেখ্য, গত শুক্রবার বিকালে পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তায় নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙার চেষ্ট করে এক ব্যক্তি। এ সময় পুলিশ হাতেনাতে তাকে আটক করে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতায় আইনে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে।

শ্যামনগর গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

শ্যামনগর গাবুরায় ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

হুদা মালী শ্যামনগর প্রতিনিধি: সাতক্ষীরা শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব ঐতিহ্য সংগ্রাম ও সাফল্যের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। 

দিনের শুরুতে সোমবার (৪ জানুয়ারী) সকাল ৯ টায় গাবুরা ছাত্রলীগের কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল‍্যনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানিকতা শুরু হয়।দুপুর ২ টার সময় স্থানীয় জামে মসজিদে দোয়া মাহফিল ও তোবারক বিতরণ করা হয়। এবং বিকাল ৩ টায় দলীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য সাজে আনন্দ র‍্যালী বের হয়ে ইউনিয়নের প্রধান প্রধান সড়ক প্রদর্শন করে।বিকাল ৪ টায় দলীয় কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও একটি আলোচনার সভার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১২নং গাবুরা ইউনিয়নে আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুল বারী,বিশেষ অতিথি শেখ আব্দুল মজিদ ৬নং ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সভাপতিত্ব করেন,এস এম মিজানুর রহমান (মিজান) ১২নং গাবুরা ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি। শেখ আমিরুল ইসলাম গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক,ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেখ নাজমুল হাসান টুলু,সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন আহমেদ, দপ্তর সম্পাদক মুয়াজ্জেন বাবু,সাংগঠনিক সম্পাদক নাসিম,কার্যনির্বাহী সদস্য সোহাগ আহমেদ,গাবুরা ইউনিয়নের ছাত্রলীগের সকল ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ছাত্রলীগের সকল সদস্য ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত থেকে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানটিকে সাফল্যমণ্ডিত করেন।

দ্বিতীয়বারের মত জেলার শ্রেষ্ট চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মটর সাইকেল শোডাউন

দ্বিতীয়বারের মত জেলার শ্রেষ্ট চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মটর সাইকেল শোডাউন

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা বিদ্যাকুট ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান ভিপি এনামুল হক এনাম দ্বিতীয় বারের মত তথা সারা বাংলাদেশের শ্রেষ্ট চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বিশিষ্ট সমাজ সেবক ও কাতার প্রবাসী শফিকুল ইসলামের ব্যাক্তিগত উদ্যোগে মটর সাইকেল শোডাউন করা হয়েছে।

আজ সোমবার বিকেলে বিদ্যাকুট  বাজার থেকে শুরু করে মেরকুটা সেমন্তঘর ও সেলিমনগরে মটর সাইকেল শোডাউন দেওয়া হয় পরে বিদ্যাকুট বাজারে এসে শোডাউন শেষ করে।

শোডাউনে উপস্থিত ছিলেন, বিদ্যাকুট ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ডাঃ মাহাবুবুর রহমান, যুবলীগ নেতা ইয়াকুব,তারেক আল মামুন,আওয়ামিলীগ নেতা ডাঃজিল্লুর রহমান, শাহাজালাল, আল আমিন,জাকির।ছাত্রলীগ নেতা সুমন শাহারিয়া, মাহাবুবুর রহমান মাহি, হোসাইন মুক্তার,উদয় সহ আরো অনেকে।

মায়ের পেনসনের টাকা পেতে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সংবাদ সম্মেলন

মায়ের পেনসনের টাকা পেতে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সংবাদ সম্মেলন

হাসান রিফাত, চট্টগ্রাম প্রতিনিধিঃ বিকেল ৩ ঘটিকায় চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানাধীন চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে বীব মুক্তিযোদ্ধার স্ত্রী চট্টগ্রাম পিডিবির পাহাড়তলী কার্যালয়ে  এমএলএসএস পদে কর্মরত অবস্থায় মৃত মা নূরজাহান বেগমের ছেলের উদ্যেগে মায়ের  পেনশনের টাকা পেতে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সংবাদ সম্মেলন করেন। উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের ছেলে নজরুল ইসলাম। তিনি বক্তব্যে বলেন- 
গত ০৮ সেপ্টেম্বর ২০১৯ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তা সহকারী প্রকৌশলী মনিরুল ইসলাম এর হাতে লাঞ্চিত হওয়ায় এবং বিদ্যুৎ বিলের ৪০ হাজার টাকা জরিমানা করায় মানসিক চাপ সহ্য করতে না পেরে গত ২৫/০৪/২০২০ ইং ষ্টোক করে মারা যায়।  মারা যাওয়ার পর তার মায়ের পেনসনের টাকা না দিয়ে উক্ত কার্যালয়ের কর্মকর্তা- 
(ক) নির্বাহী প্রকৌশলী এ এফ এম নূরউদ্দিন।
(খ) উচ্চমান সহকারী মোঃ আনসার আলী।
(গ) উচ্চমান সহকারী মাহবুব আলম। 
(ঘ) একাউন্ট অফিসার অন্জন কুমার চৌধুরী সহ প্রমূখ ব্যক্তিবর্গ নানাভাবে হেনস্তা করেন। এর প্রতিকার চেয়ে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। 

২। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন 
(১) বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ চট্টগ্রাম বিভাগের আহ্বাবায়ক মোঃ আমিনুল ইসলাম,  
(২) বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ চট্টগ্রাম বিভাগের যুগ্ম-আহ্বাবায়ক মোঃ কফিল উদ্দিন, 
(৩) বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ চট্টগ্রাম মহানগরের  আহ্বাবায়ক দেলোয়ার হোসেন রুবেল ও
(৪) প্রতিবেশী মোস্তাফিজুর রহমান, মোঃ  সোহাগ আরেফিন মোঃ শাহীন আলম, হাসান রিফাত সহ প্রমূখ।

পটিয়ার ছনহরা ইউনিয়ন ছাএলীগ ৭৩তম প্রতিষ্টাবার্ষিকী পালন

পটিয়ার ছনহরা ইউনিয়ন  ছাএলীগ ৭৩তম  প্রতিষ্টাবার্ষিকী পালন

সেলিম  চৌধুরী,  স্টাফ  রিপোর্টারঃ-বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়নে

ছাত্রলীগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কেক কেটে প্রতিষ্টা বার্ষিকী পালন করেন।

পরে এক আলোচনা সভা চট্টগ্রাম  দক্ষিণ জেলা ছাএলীগের সহ সম্পাদক সেলিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।  আলোচনা সভায়  বক্তব্য রাখেন ছনহরা  ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মোহাম্মদ ইউনুস, সিনিয়র যুগ্ন আহবায়ক ওসমান আলমদার, আহবায়ক কমিটির সদস্য মৃদুল ঘোষ, রফিক মেম্বার, বদিউল আলম, এয়াকুব বাপ্পা,রফিক চৌধুরী

শহীদুল ইসলাম তালুকদার,মহিম উদ্দীন আলমদার,পটিয়া উপজেলা আওয়ামী যুবলীগ সদস্য মোঃ  হারুন মাষ্টার, লোকমান হোসেন বাপ্পা, মোঃ রফিক,আনোয়ার সিকদার,ছনহরা ইউনিয়ন ছাএলীগ নেতা  ইরফান সিকদার, বোরহান উদ্দীন, সালাহ উদ্দীন, তৌকিব, সালাহ উদ্দীন কাদের,খন্দকার মোঃ তকিব,মোঃ তানজির,রিসাত তালুকদার, আরমান আলমদার,মোঃ ইমরান হোসেন,রিমন,ইমন,রেজাউল, রকিব,নিজান আলমদার প্রমুখ। ছনহরা ইউনিয়ন ছাএলীগ উদ্যোগে সংগঠনের প্রতিষ্টাবার্ষিকীতে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দেয়। এতে শত শত ছাএলীগ নেতা কর্মীরা মিছিলে অংশ নেন।   এসময় বক্তারা   বলেন,বঙ্গবন্ধুর স্বপ্ন অসম্প্রদায়িক সোনার বাংলা গড়তে প্রত্যকটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের মূল মন্ত্র ছড়িয়ে দিতে তৃণমূল নেতৃবৃন্দকে আহবান জানান। ছনহরা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ওসমান আলমদার বলেন ছাএলীগের ঐতিহ্য ইতিহাস রয়েছে।

৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড ছাত্রলীগের পক্ষ থেকে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড ছাত্রলীগের পক্ষ থেকে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন বারবার নির্বাচিত সাবেক সফল ও বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী আলহাজ্ব ছালেহ আহাম্মদ চৌধুরী। 

সভাপতিত্ব করেন ছাত্রলীগ নেতা মো:আলী আরেফিন।উপস্থিত থাকেন সাবেক ছাত্রলীগ নেতা মিজানুর রহমান পারভেজ,মো: রাহুল ও যুবলীগ নেতা মুরাদ কামাল।

আরো উপস্থিত ছিলো পতেঙ্গা থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ-সম্পাদক আলী আশরাফ, দপ্তর সম্পাদক রবিউল হোসেন রবিন, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক মিজানুর রহমান নীল।

উপস্থিত ছিলো ৪১ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতাকর্মীদের মো: জাবেদ,ইশতিয়াক আহমেদ তামিম,আবদুর রহমান সুজন,আতিক হাসান,ইকবাল হোসেন অপু,সাদ্দাম হোসেন রনি,মো: আলাউদ্দীন সায়েম ।

লোহাগড়া নিজের টাকায় পাঁচটি পরিবারকে ঘর করে দিলেন এমপি মাশরাফি

লোহাগড়া নিজের টাকায় পাঁচটি পরিবারকে ঘর করে দিলেন এমপি মাশরাফি

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ  রিপোর্টার নড়াইল: নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা নিজের টাকায় নড়াইলের লোহাগড়ায় পাঁচটি পরিবারকে বসতঘর তৈরি করে দিয়েছেন। আজ সোমবার দুপুরে ঘর পাঁচটি পরিবারগুলোর কাছে হস্তান্তর করা হয়েছে।

ওই ঘর তৈরির কাজ তত্ত্বাবধান করেছেন লোহাগড়া কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল ফকির (ইমরান)। তিনি জানান, ওই পাঁচটি পরিবার হলো উপজেলার পারমল্লিকপুর গ্রামের আজিজুর মোল্লা, বিনা বেগম, তুরকান শেখ, মোতালেব ও আমিন। তাঁরা ভ্যানচালক ও দিনমজুর। দেড় মাস আগে ওই পরিবারগুলোর বসতঘর আগুনে পুড়ে যায়। 

সংসদ সদস্য মাশরাফি তখন সরেজমিনে পরিদর্শন করেন। এরপর নিজের টাকায় তাঁদের বসতঘর তৈরির সিদ্ধান্ত নেন। তাঁদের পাঁচটি টিনের ঘর তৈরি করে দেওয়া হয়েছে।

আজ সোমবার দুপুরে ঘরগুলো হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ, লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুন্সী জোসেফ হোসেন ও সাবেক সাধারণ সম্পাদক রাশেদুল হাসান, লোহাগড়া পৌর যুবলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম, ছাত্রলীগ নেতা আশরাফুল, মারুফ হুসাইন, আব্দুল্লাহ আল মামুন, মেহেদী হাসান ও হৃদয় শেখ প্রমুখ।

প্রথম আলো বন্ধুসভা কুলাউড়ার নতুন কমিটি গঠন

প্রথম আলো বন্ধুসভা কুলাউড়ার নতুন কমিটি গঠন

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ২০২১ বর্ষের জন্য কুলাউড়া বন্ধুসভার নতুন কমিটি গঠন করা হয়েছে দৈনিক প্রথম আলোর পাঠক সংগঠন বন্ধুসভা কুলাউড়া শাখার ২০২১ বর্ষের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে।

গত ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার কুলাউড়া বন্ধুসভার মূল্যায়ন বৈঠক শেষে, ৩০ ডিসেম্বর বুধবার সন্ধ্যা ৭ টায় স্থানীয় রেস্টুরেন্টের হলরুমে ২০২০ বর্ষের সভাপতি এ.কে.এম জাবেরের সভাপতিত্বে কার্যকরি কমিটির সভা অনুষ্ঠিত হয়। ২০২০ বর্ষের সাধার সম্পাদক মোঃ কামরুল ইসলামের সঞ্চালনায় উক্ত সভায় বক্তব্য রাখেন কুলাউড়া বন্ধুসভার উপদেষ্ঠাবৃন্দ কল্যাণ প্রসূণ চম্পু, এ.এফ.এম ফৌজি চৌধুরী, ডা. হেমন্ত চন্দ্র পাল, শহীদুল ইসলাম তনয়, কাওছার আহমদ চৌধুরী সাব্বির, নাজমুল বারী সোহেল। সভায় সর্বসম্মতিক্রমে সোহেল আহমদকে সভাপতি, আশিকুল ইসলাম বাবুকে সাধারণ সম্পাদক ও তাসলিমা সুলতানা মনিকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। 

কমিটির দায়িত্বপ্রাপ্ত অন্যান্য বন্ধুরা হলো সহ সভাপতি সুহেল আহমদ, সহ সভাপতি মোঃ কামরুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক আশীষ আচার্য্য, সহ সাধারণ সম্পাদক মোঃ মাহবুব হোসেন চৌঃ, উপ সাংগঠনিক সম্পাদক সামসুদ্দিন বাবু, নারী  বিষয়ক সম্পাদক সঞ্চয়িতা সেন গুপ্ত দোলা, পাঠচক্র সম্পাদক বিপুল চন্দ্র দাস, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আজিজুল ইসলাম উজ্জল, যোগাযোগ বিষয়ক  সম্পাদক নাসরিন সুলতানা সীমা, প্রচার সম্পাদক সুমন আহমদ, মানবসম্পদ বিষয়ক সম্পাদক শ্যামলী মল্লিক, দপ্তর সম্পাদক মোঃ ফয়সল আহমদ, সাহিত্য সম্পাদক জান্নাতুল মাহমুদা চৌঃ জিহা, পাঠাগার সম্পাদক স্বরূপা ইয়াসমিন জেছি, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আইরিন আক্তার জুলি, অর্থ সম্পাদক ফেরদৌসী জান্নাত চৌঃ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আনিকা তাবাসসুম মাহি, ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল ওয়াহিদ তালিম, পরিবেশ বিষয়ক সম্পাদক অঞ্জনা দেব, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক চৌঃ ইমরাতুল জান্নাত স্বর্ণা, বিজ্ঞান বিষয়ক সম্পাদক খাতুনে জান্নাত ফাতেমা চৌঃ, দূর্যোগ বিষয়ক সম্পাদক সামি আহমদ মাছুম।

আন্দারমানিক কালীগঙ্গা নদীর পার থেকে রিকশা চালকের মৃত্যু লাশ উদ্ধার

আন্দারমানিক কালীগঙ্গা নদীর  পার থেকে রিকশা চালকের মৃত্যু লাশ উদ্ধার

আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি:  মানিকগঞ্জ পৌরসভার ৮নং আন্দারমানিক কালীগঙ্গা নদীর পার থেকে  রিকশা চালকের মৃতদেহ উদ্ধার করেছেন পুলিশ।সোমবার ৪ জানুয়ারি দুপুর ১১.৩০ মিনিটের  সময় মানিকগঞ্জ সদর বেউথা  নদীর পাশের ক্ষেত থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

মৃত  ইদ্রিস আলী ইদু সদর উপজেলার চর বেউথা কদমতলা  গ্রামের মৃত মঙ্গল আলীর ছেলে। তিনি ৫ ছেলের বাব বলে জানা গেছে।
মৃত  পরিবার সূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যায় তিনি বাড়ি থেকে রিকশা নিয়ে বের হয়ে রাতে আর বাড়িতে ফেরে আসেনি  

পরের দিন সোমবার সকালে নদীর পারে অবস্থিত কবরস্থানের পাশে তার মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশ কে খবর দেয়।পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে।তার শরীরে আঘাতে চিহ্ন ও কানে রক্ত জমাট বাধা রয়েছে।

এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। বিষয়টি পরিকল্পিত হত্যা কিনা তদন্ত করে দেখবে।

ঝিকরগাছায় নানান আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঝিকরগাছায় নানান আয়োজনে  ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোঃ ইকরামুল করিম, ঝিকরগাছা প্রতিনিধিঃঝিকরগাছায় বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আনন্দ র‍্যালী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে শিক্ষা-শান্তি-প্রগতির পতাকাবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ঝিকরগাছা উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ।
সোমবার বিকালে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে কেন্দ্রিয় ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঝিকরগাছা উপজেলা পরিষদ কনফারেন্স রুমে সরাসরি সম্প্রচার করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হন বাংলাদেশ ছাত্রলীগের সর্বোচ্চ অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা সভা শেষে কেক কেটে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি এহসানুল হাবিব শিপলু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌফিক আলম কৌশিক। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, উপজেলা ছাত্রলীগ নেতা নাইমুর রহমান হৃদয়, ইকরামুল করিম সৈকত, হান্নান হোসেন, মিঠুন চক্রবর্তী, শিহাব উদ্দিন রাজ, সানি, অনিক, অন্তর, রিপুল, রাহুল, কাশফি। ঝিকরগাছা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক সোহেল রানা, গদখালি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইমন শেখ, সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন, পানিসারা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার নিলয়, সাধারণ সম্পাদক তুষান, নাভারন ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক ইনামুল শুভ, যুগ্ন আহবায়ক হেদায়েত খান, মাগুরা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক ইনজামামুল হক ইমন, যুগ্ন আহবায়ক সোহেল রানা, শংকরপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক সাইফুজ্জান রুনা, বাঁকড়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন আহবায়ক রমিজ উদ্দিন, হাজিরবাগ ইউনিয়ন ছাত্রলীগ নেতা ইমন সরদার, গঙ্গানন্দপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা মামুন হোসেন, নির্বাসখোলা ইউনিয়ন ছাত্রলীগ নেতা সাহেব আলী প্রমূখ। এছাড়া উপজেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন৷

বুড়িগোয়ালিনী ইউনিয়ন ছাত্রলীগের প্রধান কার্যালয় ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

বুড়িগোয়ালিনী ইউনিয়ন ছাত্রলীগের প্রধান কার্যালয় ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

হুদা মালী, শ্যামনগর প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের আজ ৭৩তম জন্মদিন। ১৯৪৮ সালের ৪ জানুয়ারী ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। বাংলা, বাঙালির স্বধিকার অর্জনের লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় গঠিত উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রামসহ দেশ গড়ার প্রতিটি পরতে-পরতে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যে গৌরবময় স্মৃতি বিজড়িত সংগঠনটির ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী-বুড়িগোয়ালিনীতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার বিকেলে ছাত্রলীগের উদ্যোগে আনন্দ র‌্যালি ও ছাত্রলীগের কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটা হয়। ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৭৩টি মোমবাতি প্রজ্বলনসহ কেক কেটে দিবসটি উদ্যাপন করা হয়।  
উক্ত কেক কাটা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন বুড়িগোয়ালিনী ইউনিয়ন ছাত্রলীগের সদ্য সাবেক সাধারন সম্পাদক মোঃ ইমাম হুসাইন এবং উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

পটিয়ায় ছাত্রদলের র‍্যালী আলোচনা সভা অনুষ্ঠিত

পটিয়ায় ছাত্রদলের র‍্যালী  আলোচনা সভা   অনুষ্ঠিত

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পটিয়া উপজেলা ছাত্রদলের উদ্যাগে বর্ণাঢ্য র‌্যালি পটিয়ার চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কে প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা পটিয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক পদপ্রার্থী তারেক রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়, এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক গাজী মোহাম্মদ মনির, আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রদল নেতা মান্না দেব,ফোরকান, আমজাদ হোসেন তালুকদার, ফয়সাল উদ্দিন,হাবিবুর রহমান,আবদুল লতিফ,ইমতিয়াজ আহমেদ,কাইছার উদ্দিন,শফি আলম,রিয়াদ,রাসেল,সাকের,ফরহাদ,মোকাদ্দেস,রিমন,সাজ্জাদ,গিয়াস,রাকিব,নাঈম,সামি,আরাফাত,তারেক,এনাম,ইমন,সুমন,জাহেদ প্রমুখ।        সভায় বক্তারা বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ইতিহাস গৌরব উজ্জ্বল ইতিহাস। দেশের যে কোন সংকটে জাতীয়তাবাদী ছাত্রদলের রয়েছে বলিষ্ঠ ভূমিকা। আজকে ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে অঙ্গিকারবদ্ধ হতে হবে জনগণের ভোটাধিকার ফিরে আনার আন্দোলন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন কে বেগবান করতে হবে।

কলাপাড়া উপজেলা ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

কলাপাড়া উপজেলা ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নাঈমুর রহমান কুয়াকাটা প্রতিনিধি:কলাপাড়া উপজেলা ছাত্রলীগ, কলাপাড়া পৌর শহর  ছাত্রলীগ, এমবি কলেজ ছাত্রলীগ এর উদ্যোগে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  ও পালন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে ৭টার দিকে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের  কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে এক মিনিট নীরবতা পালন, সকাল ১০ টায় আনন্দ রেলি, সকাল ১১টায় আলোচনা সভা,  দোয়া মোনাজাত এবং শেষে কেক কাটা হয়। মোঃ নাজমুল হকের সভাপতিত্বে ও মোঃ ফয়জুল ইসলাম আশিক তালুকদারের সঞ্চালনায় উক্ত  সভা অনুষ্ঠিত হয় 
এসময় প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন১১৪ পটুয়াখালী ৪ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য , প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মোঃ মহিবুর রহমান মহিব এমপি ,কলাপাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নাসির , কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডক্টর শহিদুল আলম বিশ্বাস, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ শিকদার, কলাপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র  বিপুল চন্দ্র হাওলাদার ,কলাপাড়া পৌর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদার উদ্দিন আহাম্মেদ  মাসুম, কলাপাড়া পৌর কৃষকলীগের সভাপতি এস এম মুর্তুল্লা সৌরভ, কলাপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান শুভ, কলাপাড়া পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জুয়েল রানা,কলাপাড়া সরকারিএমবি  কলেজ শাখার সভাপতি আসাদুজ্জামান হিরন, কলাপাড়ায় সরকারি এমবি কলেজ শাখার সাধারণ সম্পাদক মোঃ হাসানুজ্জামান অমি গাজী,  কলাপাড়া উপজেল ছাত্রলীগ নেতা  মিজানুর রহমান মুসা, সহ আরো অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।এ সময় বক্তারা বলেন বাংলাদেশের ইতিহাস ছাত্রলীগের ইতিহাস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এই সংগঠন, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারবে। ছাত্রলীগ হল  আওয়ামী লীগের অক্সিজেন শিক্ষা, শান্তি, প্রগতির এই তিনটি শব্দই  তাদের আদর্শ।

রাজাপুরে কৃষি জমি বাচাতে এলাকাবাসীর মানববন্ধন

রাজাপুরে কৃষি জমি বাচাতে এলাকাবাসীর মানববন্ধন

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠির রাজাপুর উপজেলার সদর ইউনিয়নের বড় কৈবর্তখালির গ্রামের সমবায় ক্লাব বাসস্ট্যান্ডের (ঝালকাঠী-ভান্ডারিয়া) আঞ্চলিক মহাসড়কে সোমবার সকাল ১১ টায় বড় কৈবর্তখালী গুচ্ছ গ্রাম তৈরীর সিদ্ধান্ত বাতিলরে দাবিতে এলাকাবাসী বিক্ষোভ ও মানববন্ধন করেন। জানা যায় , বড় কৈবর্ত খালি গ্রামের প্রায় ২ বিঘা জমি সরকারকে ভ্যাট না দেওয়ায় নিলাম হয়ে যায় এবং সরকারি হিসেবে গন্য হয়। আর এই জমির ৯০ শতাংশেরও বেশি রয়েছে ধানী জমি  আর এই জমির উপরই সরকারের গুচ্ছ গ্রামের প্রকল্প বাস্তবায়নের লক্ষে বড় কৈবর্তখালী গুচ্ছ গ্রাম করার সিদ্ধান্ত নেন। তারই ফলস্রুতিতে স্থানীয় কৃষকদের  আবাদি জমিতে গুচ্ছ গ্রামকরার প্রকৃয়া শুরু করেলে প্রকল্প কতৃপক্ষ।  এলাকাবাসী ভুমি অফিসে গিয়ে এ বিষয়  ভূমি অফিস  কতৃপক্ষের কাছে জানতে চাইলে ভূমি অফিস কতৃপক্ষ  তাদের বলেন এটা সরকারে  জমি এটাতে সরকারের প্রকল্প বাস্তবায়ন করছে এতে আমাদের কিছু করনীয় নেয়। মানবন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড  আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শাহ আলম মীর, সাকাওয়াত উকিল, মোসলেম সিকদার, কমাল সিকদার, রাবেয়া বেগম,সাহিদা বেগম প্রমুখ। 
বক্তারা  তাদের বক্তব্যে বলেন- এই জমি গুলো আমাদের পৈতৃক ধানী জমি এবং সি এস  আর এস  এস এ আমাদের রেকর্ড শুধু বি এস রেকর্ড আজান করেন আমাদের না,তাই এধরণের ভুল সিদ্ধান্তের জান্য উপজেলা প্রশাসন ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ  কামনা করেন। এছাড়া  মানবন্ধনে আরও উপস্থিত ছিলেন মাসুদ গাজী, ইসা হাওলাদার, আলমগীর গাজী সহ শত শত কৃষক ও নানা শ্রেনীপেশার মানুষ।

ঝালকাঠিতে ট্রাক চাপায় মোটর সাইকেল চালক ব্যাংক কর্মকর্তা নিহত, যুবক আহত, ট্রাক আটক

ঝালকাঠিতে ট্রাক চাপায় মোটর সাইকেল চালক ব্যাংক কর্মকর্তা নিহত, যুবক আহত, ট্রাক আটক

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ
ঝালকাঠিতে ট্রাক চাপায় মোটর সাইকেল চালক ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন এবং অপর আরোহি আহত হয়েছে। পুলিশ ঘাতক ট্রাকটিকে আটক করলেও চালক ও হেলপার পালিয়েছে। সোমবার বিকেলে বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির ছাত্রকান্দা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় বাবু সিকদার জানান, বিকেল সাড়ে ৩টার দিকে হঠাৎ বিকট শব্দ শুনে দৌড়ে ঘটনাস্থলে গিয়ে আল আরাফাহ ইসলামী ব্যাংক কর্মকর্তা কামরুল ইসলাম হিমু ও মোটর বাইক চালক রানা তালুকদার রাস্তায় রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। হিমুর মাথার উপর দিয়ে ট্রাকের চাকা যাওয়ায় পিস্ট হয়ে তা থেতলে গেলে ঘটনাস্থলেই তিনি মারা যান। গুরুতর আশঙ্কাজনক অবস্থায় রানা তালুকদারকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে নেয়া হয়। নিহত কামরুল ইসলাম হিমু ঝালকাঠি আল আরাফাহ ইসলামী ব্যাংক থেকে রাজাপুর সরকারী কলেজ সংলগ্ন বাসায় ফিরছিলেন। তিনি মৃত. মোজাম্মেল হোসেনের ছেলে। রানা তালুকদারের বাড়ি উপজেলার বলাইবাড়ি এলাকায়। সদর থানার উপ-পুলিশ পরিদর্শক শওকত জানান, ট্রাকটি মোটর সাইকেলের পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই একজন নিহত হয় এবং অপরজন গুরুত্বর আহত হয়। এদিকে কাউখালী উপজেলার বেকুটিয়া ফেরিঘাট থেকে ট্রাকটিকে আটক করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানায় পুলিশ।

রাজাপুরে বর্নাঢ্য আয়োজেন ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রাজাপুরে বর্নাঢ্য আয়োজেন ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠির রাজাপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠবার্ষিকী উদযাপন ও নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। ঐ উপলক্ষে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়। এর পূর্বে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন ও বঙ্গবন্ধুর ভাষন প্রচারের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে ঝালকাঠি জেলা ছাত্রলীগের সভাপতি মো. শফিকুল ইসলাম শফিক, সাধারন সম্পাদক এসএম আল-আমিন, নববগঠিত উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. পারভেজ বাবু, সহ সভাপতি রিয়াজ হোসেন ও সাধারন সম্পাদক ফয়সাল মৃধাসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কিশোরগঞ্জে  ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী কিশোরগঞ্জে বৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। উপজেলা ছাত্রলীগের আয়োজনে সোমবার বিকেলে উপজেলা মর্ডান মার্কেটের আ'লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয়,  দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও কেক কাটার মধ্য দিয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ'লীগ সভাপতি  জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু, ছাত্রলীগের সভাপতি মাইনুল আরফিন সপু, সাধারণ সম্পাদক মেহেদী হাসান জেভি,ছাএলীগের সাবেক সহ: সভাপতি সহিদুল ইসলাম খোকন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পতিরাম চন্দ্র রায়, সহ সভাপতি রাশেদুল ইসলাম রাশেদ, সহ সভাপতি আসাদুজ্জামান চিলু,আ'লীগ নেতা আহসানুল হক চন্দন ও সফি কামাল রিয়াদ সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ছাত্রলীগের নেতাকর্মী প্রমুখ।

কয়রায় নারী নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে উঠান বৈঠক

কয়রায় নারী নির্যাতন ও বাল্যবিবাহ  প্রতিরোধে উঠান বৈঠক

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রা উপজেলায় ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন এবং বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। ৪ জানুয়ারি বিকাল ৩ টায় উপজেলা তথ্যকেন্দ্রের আয়োজনে বাগালী ইউনিয়নের ৪নং ওয়াড়ে তথ্য আপা ইসকিতা আফরিনের সভাপতিত্বে উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা কাজী মোস্তাইন বিল্লাহ ও বাগালী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস ছাত্তার পাড়। অনুষ্ঠানে জানানো হয় বাংলাদেশের প্রায় অর্ধেক জনগোষ্ঠী নারী তাদেরকে সামজ উন্নয়নে কাজ করতে হবে। বাল্য বিবাহ,নারী নির্যাতন,নারীর ক্ষমতায়ন,অর্থনৈতিক কর্মকান্ডে গতিশীল করতে পরিবার থেকে মেয়েদেরকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে। অনুষ্ঠানে এলাকার বিপুল পরিমান নারী সদস্যরা উপস্থিত ছিলেন।

জয়পুরহাটে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা

জয়পুরহাটে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।৩রা, জানুয়ারি, ২০সহকর্মীদের উপর হামলা, মানিনা মানব না' এই স্লোগানে সময় টিভির স্টাফ রিপোর্টার, বাংলাদেশ প্রতিদিনের জয়পুরহাট জেলা প্রতিনিধি মাজেদুর রহমান ও ক্যামেরা পারসন রবিউল ইসলাম এর উপর বগুড়ায় সন্ত্রাসী হামলার প্রতিবাদে জয়পুরহাটে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী শহরের পাঁচুর মোড় জিরো পয়েন্টে, জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের সভাপতি সোহেল আহমেদ লিও এর সভাপতিত্বে সহ-সভাপতি রাশেদুজ্জামান আল হাসানের সঞ্চালনায়, সাধারণ সম্পাদক ওমর আলী বাবুর পরিচালনায় বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক তিতাস মোস্তফা, সময় টেলিভিশনের জয়পুরহাট জেলা প্রতিনিধি শাহিদুল ইসলাম সবুজ, ৭১ টেলিভিশনের জয়পুরহাট জেলা প্রতিনিধি মোয়াজ্জেম হোসেন, জয়পুরহাট জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ, দৈনিক দেশ রুপান্তরের জয়পুরহাট জেলা প্রতিনিধি রেজাউল করিম রেজা, জয়যাত্রা টেলিভিশনের জয়পুরহাট জেলা প্রতিনিধি সুলতান মাহমুদ, মানবাধিকার নেতা নূরে আলম, খোরশেদ আলম। 

এসময় আরও উপস্থিত ছিলেন, পুলক সরকার, মোস্তাফিজার রহমান মস্তফা,মোরশেদ হানিফ রিপন, আল জাবির, মওদুদ আহমেদ, রুহুল আমিন, সাজ্জাদুর রহমান, সিন্ধান্ত কুমার দাস, চম্পক কুমার, আব্দুল হাসিব, বদরুদ্দোজ্জাহ সবুজ, মিজানুর রহমান, মেহেদী হাসান, ফারুক আহমেদ,শাদমান হাফিজ শুভসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক ও সুধীজনরা।

বক্তারা বলেন, মাজেদুর রহমান ও রবিউল এর উপর হামলাকারীদের দলীয় পদ থেকে বহিস্কার ও দ্রুত গ্রেফতার করার দাবী জানান।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর বগুড়া সদরের দশটিকা গ্রামে আশ্রয়ন প্রকল্পের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সময় টেলিভিশন বগুড়া অফিসের স্টাফ রিপোর্টার মাজেদুর রহমান ও ক্যামেরা পারসন রবিউল ইসলাম হামলার শিকার হন।

বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন পাস ও হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল করুন!

বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন পাস ও হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল করুন!

ডা. মো. আব্দুস সালাম (শিপলু) :বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্বীকৃত বিশ্বব্যাপি নিজ যোগ্যতা ও গ্রহণযোগ্যত্য এবং রোগী আরোগ্যে বিপুল সফলতায় এগিয়ে যাচ্ছে হোমিওপ্যাথি চিকিৎসা বিজ্ঞানের আবিস্কারক ডা. স্যামুয়েল হ্যানিম্যান এর সদৃশ বিধান ভিত্তিক চিকিৎসা পদ্ধতি হোমিওপ্যাথি।
দক্ষিণ এশিয়ায় ভারত ও পাকিস্থান হোমিওপ্যাথিতে সকল দিক দিয়ে অনেক এগিয়ে আছে।
বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড এবং পরিচালক (হোমিও ও দেশজ চিকিৎসা) কর্তৃক বিধি-বিধান মোতাবেক নিবন্ধিত হোমিওপ্যাথিক চিকিৎসকগণ তাদের নামের পূর্বে ডা. (ডাক্তার) শব্দটি উপাধি হিসেবে ব্যবহার/লিখবার অধিকার সংরক্ষণ করেন। "দি বাংলাদেশ হোমিওপ্যাথিক প্র্যাকটিশনার্স অর্ডিন্যান্স ১৯৮৩" এর ২৫, ২৬, ২৭, ৩৩, ৩৪, ৩৫, ৩৬ এবং ৩৭ নং ধারা মোতাবেক ডিএইচএমএস পাসকৃত সনদপত্র প্রাপ্তরা বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড হতে নিবন্ধিত (চিকিৎসক পেশার রেজিষ্ট্রেশন সনদপত্র) ও বিএইচএমএস পাসকৃত এবং স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট নীতিমালা/সিদ্ধান্তের আলোকে স্বাস্থ্য অধিদপ্তর (হোমিও ও দেশজ) এএমসি কর্তৃক নিবন্ধিত (চিকিৎসক পেশার রেজিষ্ট্রেশন সনদপত্র) হোমিওপ্যাথিক চিকিৎসকগণ তাদের নামের পূর্বে, প্রেসক্রিপশন প্যাডে, ভিজিটিং কার্ডে এবং সাইন বোর্ডে ডা. (ডাক্তার) শব্দটি উপাধি হিসাবে ব্যবহার করতে/লিখতে পারবেন এবং হোমিওপ্যাথির নিয়মনীতি অনুযায়ী সর্বসাধারণের জন্য চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করতে পারবেন। সামরিক সরকারের সময় জারি করা সকল আইন নতুন করে প্রণয়ন করে প্রয়োজনে সংযোজন করে সম্পূর্ণ বাংলায় করে পাস করে কার্যকর করার জন্য এ বিষয়ক বাংলাদেশ সুপ্রিম কোর্টের নির্দেশনা ও আদেশ এবং রায় আছে।
বাংলাদেশে আজ যদি ভারত ও পাকিস্তানের মত হোমিওপ্যাথি মেডিকেল কাউন্সিল থাকতো তাহলে মাঠ পর্যায়ে হোমিওপ্যাথি ডাক্তারগণ হয়রানির শিকার হতো না। পাশাপাশি সামাজিক মর্যাদা, চিকিৎসা শিক্ষার মান উন্নয়ন, সকলের উচ্চশিক্ষা, সরকারি ও বেসরকারিভাবে হোমিওপ্যাথি বিশ্ববিদ্যালয় স্থাপন, গবেষণা, সরকারি কর্মসংস্থান নিশ্চিত করা দরকার। কিন্তু কারো কারো পদ, ক্ষমতা, দাপট কমে যাবে ও অবৈধ প্যারামেডিকেল/সর্ট কোর্স সার্টিফিকেট সিন্ডিকেট ব্যবসা বন্ধ হয়ে যাবে বলে ২০১৩খ্রি. হতে বার বার সংশোধনের নামে নতুন পূর্ণাঙ্গ "বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন (প্রস্তাবিত)" পাস হতে দিচ্ছেনা। ফলে নে আইনে লেখা "বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল (বিএইচএমসি)" হচ্ছেনা। তার পরিপ্রেক্ষিতে বলা যায় ব্যক্তিগত স্বার্থের নিকট বৃহত্তম সমষ্টিগত স্বার্থ পরাজিত।
স্থায়ী সমাধান ও হোমিওপ্যাথির উন্নয়নে করণীয় :
দ্রুত "বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন (প্রস্তাবিত)" পাস করা ও সে আইন অনুযায়ী "বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল" গঠন করা।
পাশাপাশি "স্বাস্থ্য সেবা ও সুরক্ষা আইন (প্রস্তাবিত)" পাস করা। তাহলে এধরনের কোন সমস্যা ভবিষ্যতে থাকবেনা। হোমিওপ্যাথির সার্বিক উন্নয়ন হবে।
বাংলাদেশের হোমিওপ্যাথরা মনে করে বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন দ্রুত পাস করা ও সে হোমিওপ্যাথিক আইন অনুযায়ী হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল গঠন করতে পারলে অবৈধ প্যারামেডিকেল কোর্স ও সর্ট কোর্সের নামে হোমিওপ্যাথিক সার্টিফিকেট ব্যবসা এবং এসব সার্টিফিকেটধারী হোমিওপ্যাথিক নামধারী ডাক্তার খানা বন্ধ হবে। সে সঙ্গে হোমিওপ্যাথিক নতুন আইন পাস হলে বাংলাদেশ সরকার স্বীকৃত আন্তর্জাতিক পর্যাযের শুধুমাত্র ২টি বৈধ কোর্স আছে যা ডিএইচএমএস ও বিএইচএমএস কোর্স এবং এ কোর্সে পাস করে রেজিষ্ট্রেশন সনদপত্রধারী হোমিওপ্যাথ ডাক্তারদের সামাজিক মর্যাদা বৃদ্ধি পাবে।
তাছাড়া ভারত, পাকিস্থান সহ অন্যান্য দেশের মত বাংলাদেশে হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল প্রতিষ্ঠা হলে বাংলাদেশ সরকার স্বীকৃত আন্তর্জাতিক পর্যায়ের ডিএইচএমএস ও বিএইচএমএস কোর্সে পাসকৃত হয়ে রেজিষ্ট্রেশন সনদপত্র প্রাপ্তদের নিজ নিজ ডাক্তারের ছবি, নাম, পিতার নাম, ঠিকানা, পাসকৃত ডিগ্রির নাম, রেজিষ্ট্রেশন সনদপত্র নম্বর সকলের সুবিধার্থে হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিলের ওয়েবসাইডে থাকবে। তখন যে কেউ নিজ ব্যবহারকৃত মোবাইল দিয়ে ওয়েবসাইডে প্রবেশ করে তথ্য জানতে পারবে যদি সরকার স্বীকৃত ডিএইচএমএস ও বিএইচএমএস ডিগ্রি মধ্যে কে পাসকৃত হয়ে রেজিষ্ট্রেশন সনদপত্র প্রাপ্ত ডাক্তার ও কে কে ভুয়া ডাক্তার এবং পাস না করে বা রেজিষ্ট্রেশন সনদপত্র না নিয়ে মিথ্যা পরিচয় বা ডিগ্রি লিখে ডাক্তারী করে প্রতারিত করছে।
ডা. মো. আব্দুস সালাম (শিপলু) সহ তার পরিবার বিশ্ববিদ্যালয় হতে জেনারেল শিক্ষায় উচ্চ ডিগ্রিধারী। পাশাপাশি পরিবারের সকলে সরকার স্বীকৃত হোমিওপ্যাথি ডিগ্রিধারী ও বংশ পরস্পরায় হোমিওপ্যাথ এবং পরিবারে রক্তে মিশে আছে হোমিওপ্যাথি। হোমিওপ্যাথির প্রতি শ্রদ্ধাবোধ ও দরদ এবং ভালবাসা।
এগিয়ে যাক বাংলাদেশ ও সঠিকভাবে এগিয়ে যাক হোমিওপ্যাথি।
(তথ্যসূত্র ও মতামত)
==================================
লেখক পরিচিতি :
ডা. মো. আব্দুস সালাম (শিপলু)।
ডিএইচএমএস (রাজশাহী হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতাল)
এমএসএস (এশিয়ান ইউনিভার্সিটি)
গভ. রেজিষ্টার্ড হোমিওপ্যাথ
সভাপতি/প্রধান সমন্বয়ক,
বাংলাদেশ ডিএইচএমএস (হোমিওপ্যাথি) চিকিৎসক, শিক্ষক, শিক্ষার্থী অধিকার পরিষদ। কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ।
(চিকিৎসক, শিক্ষক, হোমিওপ্যাথি নেতা, শিক্ষক নেতা, কলামিস্ট ও প্রাক্তন সাংবাদিক