শৈলকুপায় কাউন্সলির প্রার্থীর ভাই খুন, ৫ ঘণ্টা পর প্রতিদ্বন্ধী প্রার্থীর মৃতদহে কুমার নদী থকেে উদ্ধার: নির্বাচন বন্ধ ঘোষনা

সম্রাট হোসনে  শৈলকুপা , (ঝিনাইদহ) প্রতিনিধিঃ নির্বচনী সহিংসতায় ঝিনাইদহের  শৈলকুপা পৌরসভার ৮ নং ওর্য়াডরে কাউন্সলির প্রার্থীর ছোট ভাই লিয়াকত হোসনে বল্টু কে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। লিয়াকত হোসনে বল্টু বর্তমান  ও কাউন্সলির প্রার্থী  শওকত আলীর ছোট ভাই এবং উমদেপুর ইউনিয়নের ষষ্ঠিবর গ্রামরে মৃত মসলমে উদ্দনি এর ছেলে। তিনি উমদেপুর ইউনয়িন আওয়ামীলীগের  ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকরে দায়ত্বি পালন করছিলেন। 

এদিকে লিয়াকত হোসনে বল্টু  হত্যাকান্ডরে ৫ ঘণ্টা পর কুমার নদ থেকে প্রতিপক্ষ কাউন্সলির প্রার্থী  আলমগীর হোসনে খান বাবুর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাত ১টার দকিে উপজলোর দেবতলা-বারইপাড়া এলাকার কুমার নদ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত আলমগীর হোসনে খান পৌর এলাকার কবরিপুর গ্রামের জালাল খানের ছেলে। নিহতরে স্বজনেরা আমাদের জানা, যখন বল্টুর মৃত্যুর খবর আসে তখন ও বাবু বাড়তিইে ছিলো। তবে হঠাৎ করে তাকে খুজে পাওয়া যাচ্ছলিো না। এর পর রাত ১২.৩০ মনিটিরে দিকে বিভিন্ন ব্যাক্তি আমাদের মোবাইলে কল দিয়ে আমাদের কে বলনে যে কুমার নদীতে বাবুর লাশ পাওয়া গেছে।তবে বাবুর স্বজনরা বলছেে তার ভাই সাতার কাটতে পারতো, আর নদীতে পানিও খুব কম। সুতারং তার পানিতে ডুবে মারা যাওয়ার কোন সম্ভাবনা নেই। তারা অভিযোগ করেছেন তার ভাইকে হয়তো হত্যা করা হতে পারে।তবে মামলা করা হবে কি না জানতে চাইলে তারা বলনে রাতে লাশ দাফন করার পর সবাই বসে সদ্ধিান্ত নেওয়া হবে। 



পুলিশ জানায়, ভাইয়ের নির্বাচনী  প্রচারণা শেষে বাড়ী ফেরার পথে বুধবার রাতে কবিরপুর মাধ্যমকি বিদ্যালয়ের  গলিতে পৌছালে লিয়াকত হোসনে বল্টুর উপর অর্তকতি হামলা চালিয়ে গুরুত্বর আহত করে প্রতপিক্ষ কাউন্সলির প্রার্থীর সর্মথকরা। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলজে হাসপাতালে নিয়ে গেলে র্কত্বব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করনে। অপর দিকে হত্যাকান্ডরে ৫ ঘন্টাপর রাত ১টার দিকে  কুমার নদী থকেে প্রতিদ্বন্ধী কাউন্সিলর র্প্রাথীর মৃত দেহ উদ্ধার করা হয়। প্রাথমকিভাবে পানতিে ডুবে মৃত্যুর ঘটনা মনে করলওে, পুলশি এর পিছনে নেপথ্যের কারণ অনুসন্ধানে মাঠে নেমেছে।এবং ময়নাতদন্তরে রিপোট আসলে মৃত্যুর আসল কারণ জানা যাবে।


এদকিে কাউন্সলির প্রার্থীর  লাশ উদ্ধার ও প্রতিদ্বদ্ধী কাউন্সলির প্রার্থী শওকত আলীর ভাই আওয়ামীলীগ নেতা লিয়াকত হোসনে বল্টু হত্যাকান্ডরে ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে পৌর এলাকা। পরিস্থিতি স্বাভাবকি রাখতে  এলাকায় অতরিক্তি পুলশি মোতায়নে করা হয়েছে।


উপজলো নির্বাচনী ও সহকারী রির্টানিং র্কমর্কতা জুয়লে আহম্মদে জানান, নির্বাচনী সহিংসতা এড়াতে আইন শৃংখলা বাহিনী মাঠে রয়েছে। ৮ নং ওর্য়াডে কাউন্সলির র্প্রাথীর ভাই হত্যাকান্ড ও কাউন্সলির র্প্রাথীর মৃতদেহ পাওয়ায় ওই ওর্য়াডরে সাধারণ আসনরে কাউন্সলির পদের  নির্বাচন  বাতলি ঘোষণা করা হয়েছে।


শৈলকুপা থানার ভারপ্রাপ্ত র্কমর্কতা জাহাঙ্গীর হোসেন আমাদেরকে জানান এইদুইটা ঘটনার জন্য কোন মামলা এখনও করা হয়নি কোন আসামি গ্রেপ্তার হয়নি।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট