সরকার পতনের হুমকি! পটিয়ায় তারেক জিয়াসহ বিএনপি নেতা এনামের কুশপুত্তলিকা দাহ

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ- পলাতক তারেক জিয়া'র দক্ষিণ চট্টগ্রামের সন্ত্রাসের এজেন্ড বিএনপি নেতা এনামূল হক এনাম সম্প্রতি পটিয়া একটি কর্মী সভায় অস্ত্র ও সন্ত্রাসের মাধ্যমে সরকার পতন করার হুমকি'র প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে আওয়ামীলীগ। শনিবার বিকেলে পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় কুসুমপুরা ও জিরি ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে এক বিক্ষোভ মিছিল মহাসড়ক প্রদক্ষিণ শেষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জিরি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আজিমূল হক এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আ'লীগ সাংগঠনিক সম্পাদক এম এ এজাজ চৌধুরী। কুসুমপুরা ইউনিয়ন আ'লীগ সাধারন সম্পাদক এড.এম হোসাইন রানা'র সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আ'লীগ শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন, ত্রাণ সম্পাদক মো: এমরান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবু সুফিয়ান টিপু, জিরি ইউনিয়ন আ'লীগ সাধারন সম্পাদক আমিনুল ইসলাম টিপু, কোলাগাঁও সভাপতি আবু জাফর, সাধারন সম্পাদক বদিউল আলম তুষার, উপজেলা শ্রমিকলীগ সভাপতি চেয়ারম্যান সামশুল ইসলাম, আ'লীগ নেতা মাথায় চন্দ্র নাথ, নাছির উদ্দিন, জসিম উদ্দিন, সরওয়ার উদ্দিন, শফর আলী চৌদুরী, বেলাল উদ্দিন চৌধুরী, উপজেলা মৎস্যজীবি সভাপতি সাইফুল ইসলাম, তাতীলীগ সভাপতি নুরুল আলম, জেলা যুবলীগ নেতা আসহাব উদ্দিন, উপজেলা যুবলীগ নেতা মাস্টার রিটন নাথ, জসিম উদ্দিন বাবু, আবুল কাশেম আকাশ, শাহ আজিজ, নুরুল ইসলাম নুরু, ফেরদৌস, ওয়াহিদ, কোরবান আলী, ছাত্রলীগ নেতা আবু সাইদ তানভীর, মহিউ্িদন, শাহ জলিল, সালাউদ্দিন, সরওয়ার, জানে আলম, নাজমূল সাকের ছিদ্দিকী, আরাফাত শাকিল, আবদুল্লাহ আল নোমান, শওকত, ইসমাইল, জাহাঙ্গীরসহ বিভিন্ন ওয়ার্ড আ'লীগ সভাপতি সম্পাদক, যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সম্প্রতি পটিয়ার একটি অনুষ্ঠানে গিয়ে সরকার উৎখাতে অস্ত্রশস্ত্র নিয়ে মাঠে নামার জন্য নেতাকর্মীদের হুঙ্কার দেন। অস্ত্র নিয়ে মাঠে নেমে সরকার পতনের উচ্ছেদ হুমকি বিএনপি নেতা এনামের বক্তব্য খুবই দুঃখজনক। বিএনপি ক্ষমতা হারিয়ে পাগলে প্রলাপ বখছে। যুবলীগ নেতা বাচা হত্যা মামলার আসামী এনামের অস্ত্রে'র সন্ধান খুজেঁ বের করে তাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে বক্তারা বলেন, অভিলম্ভে এনামের এ বক্তব্য প্রত্যাহার করা না হলে তাকে পটিয়াতে অবাঞ্চিতসহ প্রতিহত করতে পটিয়ার সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানান। প্রধান অতিথি এজাজ চৌধুরী বলেন,সরকার পতন এত সহজ নয় আওয়ামীলীগ বানের পানিতে ভেসে আসা দল নয়, এনা যে বক্তব্য দিয়েছে সেটি রাষ্ট্রদোহীতার আওতায় পড়ে। এজাজ চৌধুরী সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা কে পটিয়া বিএনপি নেতার অস্ত্র ভান্ডার বের করার আহবান জানান। তিনি আরোও বলেন, পটিয়ার এমপি জাতীয় সংসদের হুইপ সাময়িক অসুস্থ এর সুযোগ নেওয়ার পায়তারা করছে এই সুযোগ আওয়ামীলীগ আপনাকে দেবে না আগামীতে পটিয়া আপনাকে মোকাবেলা করবে। এদিকে পটিয়া পৌরসভার জাতীয় শ্রমিকলীগের সভাপতি শফিকুল ইসলাম  শফি, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মাজু এক বিবৃতিতে এনামুল হক এনামের বক্তব্য  কটোর  সমালোচনা করে পটিয়া পৌর এলাকার বিএনপি  নেতা এনামুল হক'কে প্রতিহত করার ঘোষণা দেন।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট