নিরাপদ খাদ্য, নিরাপদ জীবন

আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনাঃ নেত্রকোনার হাওরাঞ্চল মোহনগঞ্জে নিরাপদ খাদ্য উৎপাদনে উৎসাহিত করা ও সহায়তার অংশ হিসেবে বিভিন্ন আধুনিক কৃষি সরঞ্জাম দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। বিষমুক্ত নিরাপদ খাবার করোনাসহ বিভিন্ন রোগ প্রতিরোধে সহায়ক উল্লেখ করে সাধারণ মানুষকে এ বিষয়ে সচেতন করা হয়।

'নিরাপদ খাদ্য, নিরাপদ জীবন' এই প্রতিপাদ্যে  বুধবার বেলা ১১টার দিকে উপজেলা চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এদিন চারটি নিরাপদ খাদ্য পরিবহন ভ্যান সাধারণ মানুষের মাঝে বিতরণ করা হয়। 

হাওর অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে বিভিন্ন গবেষণা চালিয়ে যাচ্ছে  বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) হাওর ও চর উন্নয়ন  ইন্সটিউট। জাতিসংঘের খাদ্য ও কৃষি বিষয়ক সংস্থা (এফএও) এর অর্থায়নে নেয়া এ প্রকল্পটি মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছে বেসরকারি উন্নয়ন সংস্থা সেরা।

উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বাকৃবি'র প্রফেসর ড. আবদুস সালাম, প্রফেসর ড. মুখলেছুর রহমান,  উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তফা কামাল, মৎস্য কর্মকর্তা আ. ন. ম. আশরাফুল কবির,  এফএও প্রতিনিধি মো. আ. রহমান, সেরা'র উপজেলা কো-অর্ডিনেটর মো. রিয়াদ খান, প্রোগ্রাম সহকারি শিল্পী আক্তার চার ইউনিয়নের কৃষক প্রতিনিধি, মৎস্য চাষী ও বিভিন্ন প্রতিনিধিরা।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট