চৌগাছায় প্রাণিজ পুষ্টি নিরাপত্তা ও আত্মকর্মসংস্থানে প্রাণিসম্পদের ভূমিকার ওপর সেমিনার


চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ
যশোরের চৌগাছায় উপজেলা প্রাণিসম্পদ অফিস এর আয়োজনে আজ বুধবার সকাল ১০ ঘটিকায় উপজেলা প্রাণিসম্পদ অফিসের হলরুমে প্রাণিজ পুষ্টি নিরাপত্তা ও আত্মকর্মসংস্থানে প্রাণিজ সম্পদের ভূমিকা শীর্ষক এক জনসচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব প্রভাস চন্দ্র গোস্বামী'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব ডাঃ মোঃ মাহবুবুল আলম ভূঞাঁ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব দেবাশীষ মিশ্র জয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বলেন," যারা বেকার আছেন তারা প্রাণিসম্পদ অফিস থেকে প্রশিক্ষণ নিয়ে সহজেই স্বাস্থ্যসম্মত উপায়ে গরু হৃষ্টপুষ্টকরনের মাধ্যমে নিজের বেকারত্ব যেভাবে দূর করতে পারেন তেমনিভাবে দেশের পুষ্টি নিরাপত্তায় ভূমিকা রাখতে পারেন। কম মূলধন ও কম যায়গায় বেকার যুবক ও যুব মহিলা অথবা নারীরা পরিবারের কাজের পাশাপাশি গরু হৃষ্টপুষ্টকরন করে নিজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারেন  এবং নিজের ও দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে অবদান রাখতে পারেন।"
উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব দেবাশীষ মিশ্র জয় ধন্যবাদ জানান, খামারী এবং বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা কে। তিনি বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আছে বলেই আপনাদের বিভিন্ন সাহায্য সহযোগিতা করা হচ্ছে,প্রনোদনা দেওয়া হচ্ছে।
এই সময় উপস্থিত ছিলেন চৌগাছা প্রাণিসম্পদ অফিসের সকল কর্মচারী-কর্মকর্তা, ইউনিয়ন এলএসপি, সিল, ভ্যাক্সিনেটর এবং খামারিবৃন্দ।


শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা