লাকসামে কামড্ডা বাজার কেন্দ্রীয় মসজিদে ৬ষ্ঠ হাজী সম্মেলন অনুষ্ঠিত হয়

লাকসাম প্রতিনিধিঃলাকসাম উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের ঐতিহাসিক কামড্ডা বাজার  কেন্দ্রীয় জামে মসজিদে (১লা ফ্রেবুয়ারি) রোজ সোমবার  দিনব্যাপী  ৬ষ্ঠ হাজী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

  আউশপাড়া দরবার শরীফের পীর আলহাজ্ব মাওলানা আবু তাহের এর সভাপতিত্বে এবং হাজী সম্মেলন পরিচালনা পর্ষদের সদস্য আলহাজ্ব এইচ,এম মোশারফ হোসেন কাঞ্চনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন -কুমিল্লা জেলা পরিষদের সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু তাহের।

আমন্ত্রিত মেহমান হিসাবে উপস্থিত ছিলেন -হাজী সম্মেলনের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব মোঃ নুর মিয়া কোম্পানি, ঢাকা লালবাগ মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মুফতি শাহ মোহাম্মদ  শফিকুর রহমান, অধ্যক্ষ মাওলানা আলহাজ্ব আলী আশ্রাফ,হাজী মাষ্টার রুহুল আমিন, হাজী জহিরউদ্দীন, হাজী অহিদুর রহমান, হাজী মাকছুদুর রহমান ( মাকসুদ), হাজী আবু মুছা প্রমুখ।

হাজী সম্মেলন লাকসাম উপজেলাার অধীনস্থ বিভিন্ন গ্রাম থেকে হাজী সাহেবরা ফজরের নামাজের পরপর বিভিন্ন যানবাহনে করে হাজী সম্মেলন যোগদান করেন। 
হাজী সাহেবদের পদচারণায় মুখরিত কামড্ডা বাজার জামে মসজিদসহ আশেপাশে পুরো এলাকা।
হাজী সম্মেলন দীর্ঘ বয়ানে আমল-আখলাক নামাজ,রোজা, হজ্জ,যাকাতসহ ইসলামের বিভিন্ন দিক থেকে আলোকপাত করেন সম্মানিত হাজী সাহেবরা।

অনুষ্ঠানের প্রধান সঞ্চালক ও হাজী সম্মেলন এর সদস্য এইচ,এম আলহাজ্ব মোশারফ হোসেন কাঞ্চন বলেন-  আল্লাহ -রাসূল ( সাঃ) আর্দশকে হ্নদয়ে ধারণ করে দুনিয়া ও আখেরাতে কল্যানে কাজ করাই আমাদের হাজী সম্মেলন মূল লক্ষ্য ও উদ্দেশ্য।
আমাদের এই হাজী সম্মেলন সম্পূর্ণ অরাজনৈতিক একটি সংগঠন। 
আজকে প্রতিষ্ঠার ৬ বছরে পদার্পণ হাজী সম্মেলন শতশত হাজী সাহেবদের অংশগ্রহণে আমরা আনন্দিত,  আলহামদুলিল্লাহ। 
হাজী সম্মেলনে আমন্ত্রিত হাজী সাহেবদেরকে  সকাললের নাস্তা ও দুপুরের খাবার পরিবেশনা করা হয়।
দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে ঐতিহাসিক লাকসামের কামড্ডা বাজার কেন্দ্রীয় মসজিদে হাজী সম্মেলনের সমাপ্তি ঘটে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট