জাস্টিস সার্ভড ফাউন্ডেশনের শুভ উদ্বোধন ও নতুন কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস এবং বাঙালির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বাংলাদেশের আইনের শিক্ষার্থী ও আইন অঙ্গনের বিজ্ঞজনদের নিয়ে জাস্টিস সার্ভড ফাউন্ডেশনের নতুন কমিটি গঠনের মধ্য দিয়ে সংগঠনটি কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

ফাউন্ডেশনের সাথে যুক্ত, বরিশালে উপস্থিত সকল সদস্য নিয়ে সকাল এগারোটায় কেক কেটে ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠান উদযাপন করা হয় এবং সন্ধ্যা সাড়ে সাত টায় ভার্চুয়াল প্লাটফর্মে ফাউন্ডেশনের সাথে যুক্ত সকল সদস্য এবং শ্রদ্ধেয় অতিথিবৃন্দের উপস্থিতিতে ফাউন্ডেশনের অফিসিয়াল উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

জাস্টিস সার্ভড ফাউন্ডেশন - জেএসএফ হল একটি অলাভজনক, অরাজনৈতিক আইনী  সংস্থা যা বাংলাদেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষার্থী এবং আইনী অঙ্গনের মানুষের সাথে সম্পর্কিত। ন্যায়বিচার ও শান্তি প্রতিষ্ঠায় সংগঠনের সাথে যুক্ত সবাই প্রতিশ্রুতিবদ্ধ।

উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল এন্ড ল্যান্ড পলিসি বিভাগের সম্মানিত চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক জনাব মোঃ রেজাউল ইসলাম মাসুম, এবং উত্তরা ইউনিভার্সিটির সিনিয়র লেকচারার এবং ঢাকা জজ কোর্টের আইনজীবী, অ্যাডভোকেট আশরাফুজ্জামান বাবু (নিলয়)। এছাড়াও অনুষ্ঠানে ফাউন্ডেশনের সভাপতিসহ এই ফাউন্ডেশনের সাথে যুক্ত বাংলাদেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের শুরুতে সকলের সম্মিলিত কন্ঠে জাতীয় সংগীত গাওয়ার পর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থীরা তাদের মূল্যবান বক্তব্য তুলে ধরেন। 

ফাউন্ডেশনের  সভাপতি, আজহারুল ইসলাম (শিক্ষার্থী, আইন বিভাগ, বরিশাল বিশ্ববিদ্যালয়) তাঁর বক্তব্যে বলেছেন, আইনের শিক্ষার্থীদেরকে সমন্বয়ের মাধ্যমে আইনের সুশাসন প্রতিষ্ঠায়, জনসাধারণের মানবাধিকার সম্পর্কে সুস্পষ্ট ধারনা প্রদান এছাড়াও পাবলিক ইন্টারেস্ট লিটিগেশন নিয়ে কাজ করবে এই প্লাটফর্ম- জেএসএফ।

অনুষ্ঠানে উপস্থিত শ্রদ্ধেয় অতিথিবৃন্দ জেএসএফ এর সাথে যুক্ত সবাইকে এক হয়ে ফাউন্ডেশনের মূল লক্ষ্য উদ্দেশ্য পূরণ করার আহবান জানান। অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থী নিপা রানী সাহা  এবং গ্লোবাল ইউনিভার্সিটির আইনের শিক্ষার্থী নুসরাত জাহান লামিয়া। 

অসাধারণ সমাপনী উপস্থাপনা এবং  ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক  মোঃ সাহিদ ইসলামের (শিক্ষার্থী, আইন বিভাগ, গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ) মূল্যবান বক্তব্যের মাধ্যমে শেষ হয় উদ্ধোধনী অনুষ্ঠান এবং সেই সাথে সংগঠনটির ১ বছর মেয়াদী ৬৭ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয় যেখানে সভাপতি হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আজহারুল ইসলাম এবং সাধারন সচিব হিসেবে গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর শিক্ষার্থী সাহিদ ইসলাম দায়িত্বরত হয়েছেন।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট