চিলমারীতে রাস্তার কাজ দ্রুত সম্পন্নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

মোঃআকাশ সরকার,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারীতে রাস্তার কাজ দ্রুত সম্পন্নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ভোক্তভোগী এলাকাবাসী। রবিবার দুপুরের উপজেলা পরিষদের সামনে এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সুশিল সমাজ, শিক্ষক, শিক্ষার্থী, কৃষক, শ্রমিকসহ সর্বস্তরের জনগণ অংশ নেয়।

এসময় বক্তব্য রাখেন, সহ-অধ্যাপক রাশেদুল আলম বাদল, শিক্ষক আবু আল আমিন স্বপন, আবু হোসেন সিদ্দিক রানা, আশরাফুল ইসলাম রনি, এস এম শামীম, এস এম রাফি প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান রাজশাহীর মেসার্স আবুল হোসেন'র উদাসীনতার কারণে দীর্ঘদিন পেরিয়ে গেলেও কাজের তেমন কোন অগ্রগতি হয়নি বরং ভোগান্তি বেড়েছে। সড়কের সংস্কার কাজ শুরু করে ইটের সুড়কি বালি কিছু অংশে ফেলে রাখা ও কিছু খোঁড়া খুড়ি করেছে, এতে করে ধুলা বালিতে নাকাল পথচারিরা। সড়কে চলাচল অনুপযোগী হয়ে পরেছে।

বক্তারা আরও বলেন, প্রতিদিন হাজার হাজার মানুষ এই পথ দিয়ে চলাচল করে। দীর্ঘ দিনে কাজ শেষ না হওয়ায় আমাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। বর্তমানে রাস্তাটি ভাঙ্গাচুরা ও বেহাল দশায় পরিণত হওয়ায় মানুষের যাতায়াতে চরম ভোগান্তির কারণ হয়ে উঠেছে। এসময় বক্তারা সড়কের উপর টায়ারে আগুন জ¦ালিয়ে আগামী ৭২ ঘন্টার আল্টিমেটাম দেন।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা শহর (নন মিউনিসিপ্যাল) মাষ্টার প্লান প্রণয়ন ও মৌলিক অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় থানাহাট এইচকিউ মোজাফ্ফার খলিফার বাড়ী হতে কেসি রোড পর্যন্ত ১২'শ মিটার তৎসংলগ্ন লিংক রোড ২৭০ মিটারের সাথে তিনটি রাস্তা পাকাকরণের কাজ ২০১৯-২০ অর্থবছরে টেন্ডার হয়। যার কাজের শেষ সময় ছিল গত বছরের ২৩ জুন। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান অদ্যবিদ কাজ শেষ করেনি।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট