সোনারগাঁয়ে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা ৭০ হাজার টাকা

সোনারগাঁয়ে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা ৭০ হাজার টাকা

সিপন, নারায়ণগঞ্জ, জেলা প্রতিনিধি:নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জামদানী হাউজ নামক এক প্রতিষ্ঠানে অতিরিক্ত মূল্যে জামদানী শাড়ি বিক্রয়, বিক্রয়ের উদ্দেশ্যে ফ্রিজে কাঁচা ও বাশি খাবার এক সাথে রাখার অপরাধে দায়ে কেয়া পাতা রেস্টুরেন্ট সহ ঈশাঁখা রেস্টুরেন্ট নামক প্রতিষ্ঠানকে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সোনারগাঁ উপজেলার যাদুঘর এলাকায় অবস্থিত ১টি জামদানী শাড়ির দোকান ও ২টি খাবারের হোটেল সহ মোট তিনটি প্রতিষ্ঠানে জেলার সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানকালে এ সময় সহযোগিতায় ক্যাব এর প্রতিনিধি, বাজার কর্মকর্তা ও জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় কর্তৃক অর্পিত ক্ষমতা বলে সোনারগাঁ উপজেলার যাদুঘর এলাকায় অবস্থিত ১টি জামদানী শাড়ির দোকান ও ২টি হোটেল সহ মোট তিনটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময় সোনারগাঁ জামদানী হাউজ কে ক্রয় ভাউচার সংরক্ষণ না করে অতিরিক্ত মূল্যে জামদানী শাড়ি বিক্রয় এবং ফিক্সড রেট এর তালিকা না রেখে ফিক্সড রেট এ জামদানী শাড়ি বিক্রয় এর অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারায় ২০ হাজার টাকা এবং বিক্রয়ের উদ্দেশ্যে ফ্রিজে কাঁচা ও বাশি খাবার এক সাথে রাখার অপরাধে কেয়া পাতা রেস্টুরেন্টকে ৪৩ ধারায় ২৫ হাজার টাকা ও ঈশাঁখা রেস্টুরেন্টকে ৪৩ ধারায় ২৫ হাজার টাকা মোট ৭০ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয় বলে তিনি জানান।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট