ফুলপুরে জাতীয় শিশু দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী

গোলাম মোস্তফা ফুলপুর প্রতিনিধিঃ ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নে জাতীয় শিশুদিবস উদযাপন ও মহান স্বাধীনতা দিবসকে সামনে রেখে আপন আদর্শ বিদ্যানিকেতন এর উদ্যোগে অভিভাবক সমাবেশ,মতবিনিময় সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

কবি সাহিত্যিক ও সাংবাদিক আশরাফ উদ্দিনের সভাপতিত্বে ও ফাতেমা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আজহারুল মোজাহিদ সরকার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান মোতালেব  দেওয়ান,অ্যাড মিজান তালুকদার,নূরুল্লাহ পাঠান হাফিজ্জি সোহেল আকন্দ,বোরহান উদ্দিন তালুকদার প্রমুখ ইউপি সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

স্বাগত বক্তব্যে স্কুলের প্রধান শিক্ষক জনাব রাশিদা আক্তার বলেন সাম্প্রতিক সময়ে বিভিন্ন অসাম্প্রদায়িক গোষ্ঠী কর্তৃক সকালে কচিকাঁচা শিশুদের প্যারোডি অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত পরিবেশন,শিশুদের মানষিক বিকাশে বিভিন্ন সাংস্কৃতিক,বিচিত্রা অনুষ্ঠান আয়োজনে বাঁধাদান সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন। 

সাবেক চেয়ারম্যান জনাব রফিকুল ইসলাম দেওয়ান বলেন -জাতীয় সঙ্গীত একটা দেশের সার্বভৌমত্ব,অস্থিত্বের প্রতীক,যারা আমার জাতীয় সঙ্গীত পরিবেশনে বাঁধাগ্রস্থ করতে চায় এরা নিসঃন্দেহে রাষ্টদ্রোহী এদেরকে কোনভাবেই বরদাস্ত করা হবে না। 

অ্যাডভোকেট মিজান তালুকদার বলেন বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এই দেশের প্রধানমন্ত্রী তারপরও যারা স্থিতিশীল পরিস্থিতি অস্থিতিশীল করতে চায় তাদেরকে কঠোরহস্তে দমন করা হবে। 

অনুষ্ঠানের সভাপতি কবি সাহিত্যিক আশরাফ উদ্দিন তার সমাপনি বক্তব্যে বলেন বালিয়ার পীর সাহেব আল্লামা গিয়াসউদ্দিন (রঃ)জীবিত থাকাকালেও বালিয়াতে বিভিন্ন স্কুল শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় সঙ্গীত পরিবেশন,সাংস্কৃতিক অনুষ্ঠান বিচিত্রা অনুষ্ঠান নির্বিঘ্নে অনুষ্ঠিত হতো,কিন্তু এখন একটি গোষ্ঠী সমস্ত সাংস্কৃতিক কর্মকাণ্ডের বিরুদ্ধাচারণ করছে সাম্প্রতিক প্রেক্ষাপটে,সময় এসেছে এদের তালিকা করে আইনের আওতায় সোপর্দ করা।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট