তেঁতুলিয়া মডেল থানায় ঐতিহাসিক ৭মার্চ ও বাংলাদেশে এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের সুপারিশপ্রাপ্তীতে আনন্দ উদযাপন

সাব্বির হোসেন রকি,তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ স্মরণে ও বাংলাদেশের এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পাওয়ায় তেঁতুলিয়া মডেল থানায় আনন্দ উদযাপন অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

উক্ত আনন্দ উদযাপন অনুষ্ঠানে সভাপতির দ্বায়িত্ব পালন করেন তেঁতুলিয়া মডেল থানা অফিসার ইনচার্জ জনাব, আবু ছায়েম মিয়া,অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এস,এম সফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার পঞ্চগড়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব কাজী মাহমুদুর রহমান ডাবলু,চেয়ারম্যান, উপজেলা পরিষদ, তেঁতুলিয়া, বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল,বীর মুক্তিযোদ্ধা কাজী মাহবুবুর রহমান, তেঁতুলিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো ইউসুফ আলী সহ আরো অনেকে।

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রসঙ্গেন অনুষ্ঠানের প্রধান অতিথি  পঞ্চগড় জেলার অতিরিক্ত পুলিশ সুপার এস,এম সফিকুল ইসলাম   বলেন, ঐতিহাসিক ৭ মার্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ভাষণ দিয়েছিলেন, সেই সময় যে অবস্থা ছিল, তার প্রতিটি ভাষণই এক একটা ইউনেস্কো হেরিটেজে অন্তর্ভুক্ত হওয়ার মতো।
 
কাজী মাহমুদুর রহমান ডাবলু বলেন, উন্নয়নের মহাসড়ক থেকে বাংলাদেশ ইতোমধ্যে এলডিসির লক্ষ্যমাত্রা অর্জন করেছে। আগামীতে ২০৩০ সালে এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হবে বাংলাদেশ। ২০৪০ সালে আমাদের দেশ উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়ে উঠবে।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়। এরপর বাংলাদেশের এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশপ্রাপ্তিতে তৈরি ডকুমেন্টারি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সমাপ্তি হয়।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট