মোহনগঞ্জে ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা

আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনাঃনেত্রকোনার মোহনগঞ্জে 'এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম' সেই ঐতিহাসিক ভাষণের '৭ই মার্চ' দিবসে 'জাতির পিতা'র প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদনের পর আলোচনা সভা করা হয়। 


রবিবার সকাল ৮টার দিকে উপজেলা প্রশাসনিক ভবনের সামনে স্থাপিত 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান, উপজেলা চেয়ারম্যান মো. শহীদ ইকবাল, পৌর মেয়র এডভোকেট লতিফুর রহমান রতনসহ সকল স্তরের নেতৃবৃন্দ ও কর্মকর্তা। পরে বেলা ১০টার দিকে উপজেলা হলরুমে  ঐতিহাসিক  ৭ই মার্চের ভাষণের তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামানের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা মো. নুরুজ্জামানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন  উপজেলা চেয়ারম্যান মো. শহীদ ইকবাল, ভাইস চেয়ারম্যান দিলীপ দত্ত, অতিরিক্ত পুলিশ সুপার (বারহাট্টা সার্কেল) সাইদুর রহমান, এসিল্যান্ড নাজনীন সুলতানা, জেলা পরিষদ প্যানেল মেয়র এড. আবদুল হান্নান রতন প্রমূখ।

'৭ মার্চ' 'বাঙালি জাতি'র দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের ঐতিহাসিক দিন। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন।  তিনি পাকিস্তানের শোষণকারী শাসকগোষ্ঠীর হাত থেকে দেশকে মুক্ত করতে জাতিকে স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতি নেয়ার নির্দেশ দেন। বঙ্গবন্ধুর বজ্রকরতণ্ঠে ধ্বনিত হয় "এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম"।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট