আইসিইউ তে চিকিৎসাধীন আছেন সাবেক জামায়াতে আমীর মকবুল আহমাদ

ডা.এম.এ.মান্নান
টাংগাইল জেলা প্রতিনিধি: গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন জামায়াতের সাবেক আমির মকবুল আহমাদ। তিনি ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ডা. ফখরুদ্দিন মানিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে একথা জানিয়েছেন। হাসপাতালের বিছানায় শয্যাশয়ী মকবুল আহমাদের একটি ছবিও তিনি পোস্ট করেছেন ফেসবুকে। পোস্টে জামায়াতের বর্তমান ডা. শফিকুর রহমানের পক্ষ থেকে সাবেক আমিরের জন্য দোয়া প্রার্থনা করে তিনি লিখেছেন, সাবেক আমিরে জামায়াত মকবুল আহমাদের শারীরিক অবস্থা খুবই সংকটাপন্ন। আইসিইউতে বেশ কয়েকদিন ধরেই তিনি চিকিৎসাধীন। আজ তার অবস্থার বেশ অবনতি ঘটেছে। ছবিতে বেশ কয়েকজন জামায়াত নেতাকে দাঁড়িয়ে মোনাজাত করতেও দেখা গেছে।

মকবুল আহমাদ জামায়াতের তৃতীয় নির্বাচিত আমির। এর আগে গোলাম আযম ও মতিউর রহমান নিজামী দলটির নির্বাচিত আমির ছিলেন। এর বাইরে বিভিন্ন সময় প্রয়াত আব্বাস আলী খান, মাওলানা আবদুর রহিম দলটির ভারপ্রাপ্ত আমিরের দায়িত্বে পালন করেন। তৃতীয় ভারপ্রাপ্ত আমির হিসেবেও মকবুল আহমাদ দীর্ঘ সময় দায়িত্ব পালন করেছেন। মানবতাবিরোধী অপরাধে যুক্ত থাকার দায়ে জামায়াতের শীর্ষ নেতাদের অনুপস্থিতিতে মকবুল আহমাদ ২০১০ সালের ২৯ জুন থেকে ২০১৬ সালের অক্টোবর পর্যন্ত ভারপ্রাপ্ত আমির ছিলেন। ২০১৭ সাল থেকে নির্বাচিত আমিরের দায়িত্বে ছিলেন। পরে ২০১৯ সালে তার স্থলে নতুন আমির হন ডা. শফিকুর রহমান।

জানা গেছে, মকবুল আহমাদ ১৯৮৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। তিনি জামায়াতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সহকারী সেক্রেটারি জেনারেল, নায়েবে আমির হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেননি মকবুল আহমাদ।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট