নড়াইলের পল্লীতে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি ফেসবুকে শেয়ার করায় এক যুবক গ্রেফতার



মোঃআজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল: নড়াইলের নড়াগাতিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি  শেয়ার করায় মোঃ বরকত মোল্যা (৩৫) নামে এক ব্যাক্তির বিরুদ্ধে বাদী হয়ে নড়াগাতী থানায় তথ্যপ্রযুক্তি আইনে  একটি মামলা দায়ের করেন থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কে এম লালিফ।  ফেসবুকে স্ট্যাটাস শেয়ার দেওয়ার অভিযোগে শনিবার (১৭এপ্রিল)  বিকেলে তাকে কালিয়া উপজেলার কলাবাড়িয়া বাজার  থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বরকত ওই  গ্রামের  নুরমিয়া মোল্যার ছেলে।
স্ট্যাটাসে প্রধানমন্ত্রীকে কারাগারের মধ্য দেখানো হয়েছে এবং লেখা রয়েছে, (সময় একদিন আসবে ইনশাআল্লাহ -প্রথমে জেল, তারপর ফাঁসি এরপর লাশবাহী অ্যাম্বুলেন্স নাজিমুদ্দিন রোড দিয়ে এম্বুলেন্স  হুইসেল বাজিয়ে গোপালগঞ্জের উদ্দেশ্যে যাবে। জানাজা তো দূরের কথা, লাশ গ্রহণ করার মত একজন মানুষও সেইদিন  থাকবে না) 
তবে, ঐ স্ট্যাটাসটি মূলতঃ "বি এন পি অল দ্যা বেস্ট" নামে একটি ফেসবুক পেজ থেকে শেয়ার দেওয়া হয়েছে।
পেজটিতে দেখা যায়, স্ট্যাটাসটি ৬ দিন আগে ওই ফেজবুক পেজ (বিএনপির   অল দ্যা বেস্ট)  গ্রুপে দেওয়া হয়েছে
এবং শেয়ারের অভিযোগে আটক বরকত মোল্যা ১দিন আগে পেজটি থেকে তার নিজের ফেজবুক একাউন্টে শেয়ার দেয় এবং পরবর্তীতে ডিলিটও করে। নেত্রির নামে এমন কটুক্তি শেয়ার মেনে নিতে পারেনি আওয়ামী সমর্থকরা। এরই ধারাবাহিকতায় তথ্যপ্রযুক্তি আইনে  একটি মামলা দায়ের করেন থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কে এম লালিফ।
এ বিষয়ে নড়াগাতি  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  রোখসানা খাতুন  বলেন, সম্প্রতি সে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিমূলক কথাবার্তা শেয়ার ও প্রচার করে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সঞ্চার হওয়ায় নড়াগাতি থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক বাদি হয়ে থানায় তথ্যপ্রযুক্তি আইনে  একটি মামলা দায়ের করেন। এ মামলায় আসামী বরকত মোল্যাকে  গ্রেফতার পূর্বক আদালতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট