শ্রীলংকা সিরিজের জন্য টাইগারদের প্রাথমিক দল ঘোষণা

তানজিম, স্পোর্টস রিপোর্টারঃ  শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেষ্ট সিরিজ খেলবে বাংলাদেশ। দু'টি টেষ্ট-ই টেষ্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এ সিরিজের জন্য ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।আজ থেকে শুরু হওয়া আইপিএল খেলার জন্য শ্রীলংকা সিরিজে সাকিবকে পাচ্ছে না বলা বাংলাদেশ দল। তার জায়গায় প্রায় পাঁচ বছর পর জাতীয় দলের ডাক পেয়েছেন ব্যাটিং অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী। শেষবার  ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলের জার্সি গায়ে টেষ্ট খেলতে নেমেছিলেন তিনি৷ এছাড়া উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহানও ফিরেছেন দীর্ঘদিন পর। 


টেষ্ট দলে তিন নতুন শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম ও শরিফুল ইসলাম। এই তিন জনের মধ্যে একমাত্র বাংলাদেশ জার্সি গায়ে উঠেছে শরিফুল ইসলামের সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক হয় এই পেসারের। 

এই সিরিজে প্র্যাকটিসের জন্য নেট বোলার দিবে না স্বাগতিক শ্রীলংকা কারণটা "করোণা"। যেকারণে বাড়তি খেলোয়াড় নিয়ে যেতে হচ্ছে টাইগার টিম ম্যানেজমেন্টের। চলতি মাসের ১২ তারিখ শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল। সেখানে পৌঁছে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তামিম-মুশফিকরা। তারপরই চুড়ান্ত দল ঘোষণা করবে বাংলাদেশ। 


শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডঃ মুমিনুল হক, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম অনিক, আবু জায়েদ চৌধুরী রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহিদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা