নড়াইলের লোহাগড়ায় সরকারি খাল দখল করে রাস্তা নির্মাণ

নড়াইলের লোহাগড়ায় সরকারি খাল দখল করে রাস্তা নির্মাণ

মো:আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইলের লোহাগড়া পৌর শহরের ব্রাক অফিসের পশ্চিম পার্শে¦ সরকারি খাল দখল করে ব্যক্তিগত রাস্তা নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ২১ তারিখ: বুধবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, খালের এপার—ওপার দুই পাশে বাঁশ দিয়ে পাইলিং করে বালু, পরিত্যক্ত ইটের খোয়া ও মাটি দিয়ে খালটি বন্ধ করে রাস্তা নির্মাণ করছেন লক্ষীপাশা ফিলিং স্টেশনের মালিক ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ সৈয়দ বোরহান উদ্দিন।

আইনে উল্লেখ রয়েছে যে, সরকারি জমিতে নির্মাণ কাজ করতে হলে সংস্লিষ্ট কতৃর্পক্ষের অনুমতি সাপেক্ষে নির্মাণ করতে হয়। কিন্তু তিনি সেটা না মেনে নিজের ইচ্ছায় সরকারি খাল বন্ধ করে রাস্তা তৈরি করছেন। 
এ ব্যাপারে বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ বোরহান উদ্দিনের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, পাশের যারা রাস্তা করেছে তারা কার থেকে অনুমতি নিয়েছে,এসময় তিনি আরো বলেন আপনি কোন   কাগজের সাংবাদিক,আপনি হয়তো আমাকে চিনেন না, তখন তিনি নড়াইল ও লোহাগড়ার কিছু সাংবাদিকদের নাম বলেন, এবং জানান তারা আমার কাজ করেন, এই বলে এই প্রতিবেদককে ম্যানেজ করার চেষ্টা করেন।  এ ঘটনায় লক্ষীপাশা ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো: হায়দার আলী সাংবাদিকদের বলেন, এইমাত্র এ্যাসিল্যান্ড স্যার আমাকে জানিয়েছেন, ঘটনা স্থলে যেয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিল করব।

এদিকে লক্ষীপাশা ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো: হায়দার আলী সরেজমিন গিয়ে কাজ বন্ধ করতে বললে ও তারা সেটা অমান্য করে কাজ চালিয়ে যাচ্ছেন বলে দেখা যায়। সহকারী কমিশনার (ভূমি) লোহাগড়া রাখি ব্যানার্জী বলেন, এ বিষয়ে আমার জানা নেই, তবে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট