লকডাউনেও চালু হিলি স্থলবন্দরের পন্য আমদানি-রফতানি

কৌশিক চৌধুরী, হিলি প্রতিনিধিঃকরোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় আজ সোমবার থেকে দেশ ব্যাপি শুরু হয়েছে এক সপ্তাহের লকডাউন। হিলিতে বন্ধ রয়েছে সকল দোকানপাঠ। দেশে পন্য সরবরাহ স্বাভাবিক রাখতে সরকারী সিদ্ধান্ত মোতাবেক লকডাউনেও চালু রয়েছে হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম।

অন্যান্য দিনের মতোই চলছে বন্দরে পণ্য আনা-নেয়া ও খালাসসহ সকল কার্যক্রম। অভ্যাহত রয়েছে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি ও ছাড় করণ কাজ। ফলে বন্দরে পেঁয়াজ, চাল, গম, জিরা, ভ‚ট্টা, পাথরসহ নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানি অব্যাহত রয়েছে। সবশেষ পাওয়া খবরে বেলা ২টা পর্যন্ত প্রায় ৭০টি পন্যবাহী ট্রাক ভারত থেকে বন্দরে প্রবেশ করেছে। বন্দর থেকে পন্য নিয়ে ট্রাক গুলো দেশের অভ্যন্তরে তাদের গন্তব্যে ছেড়ে যাচ্ছে।

হিলি স্থলবন্দরের সে-সরকারী অপারেটর প্রতিষ্ঠান পানামা হিলি পোর্ট কর্তৃপক্ষ জানিয়েছে, দেশের স্থলবন্দর গুলো লকডাউনের আওতা মূক্ত থাকায় বন্দরের কার্যক্রম অন্যান্য দিনের মতো অব্যাহত রয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনেই চলছে সকল কার্যক্রম।হিলি কাস্টমসের ডিপুটি কমিশনার সাইদুল আলম জানিয়েছেন, দেশে নিত্যপ্রয়োজনীয় পন্যের সরবরাহ স্বাভাবিক রাখতে পন্য দ্রুত ছাড় করণ করা হচ্ছে।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট