জয়পুরহাটে নারী ইউ পি সদস্যের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ!

মোঃ আরিফুল ইসলাম অনিক জয়পুরহাট (পাঁচবিবি) উপজেলা প্রতিনিধিঃ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের এক নারী ইউ পি সদস্যের বিরুদ্ধে শ্রমিকদের টাকা আত্নসাতের অভিযোগ পাওয়া গেছে।জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় গ্রামীন জনপদের রাস্তাঘাট রক্ষনাবেক্ষন কর্মসুচির কাজ চলছে।এলাকার অতিদরিদ্রদের নাম শ্রমিকের তালিকায় থাকলেও কাজের জায়গায় দেখা যাচ্ছে না তাদের।

ভুয়া লোক দেখিয়ে টাকা উত্তোলনের অভিযোগ রয়েছে ঐ প্রকল্পের সভাপতি ও আওলাই ইউনিয়নের নারী ইউ পি সদস্য ফেন্সি আক্তারের বিরুদ্ধে।নিয়মিত কাজ না করেও অনেকের মজুরির টাকা তুলে তিনি আত্নসাত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

জেলার পাঁঁচবিবি উপজেলায় ২০২০-২০২১ অর্থবছরে প্রত্যেক ইউনিয়নে ৪০ দিনের মাটি কাটা  কর্ম সুচির তালিকা তৈরী করে থাকে নিজ নিজ ইউনিয়ন পরিষদ। আওলাই ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ২৫ জন শ্রমিকের তালিকা তৈরী করেন নারী ইউ পি সদস্য ও প্রকল্প সভাপতি ফেন্সি আক্তার।

এই লিস্টে জাবেকপুর গ্রামের রেজিয়া খাতুন ও গোড়না গ্রামের এনামুল হকের নাম থাকলেও তারা এ বিষয় এ কিছুই জানেন না। অথচ তাদের নামের মজুরির টাকা উত্তোলন করে আসছেন এই ইউপি সদস্য।এ বিষয় নিয়ে অভিযুক্ত নারী ইউ পি সদস্য কে প্রশ্ন করলে তিনি সাংবাদিকের সাথে উত্তেজিত হয়ে কথা বলেন।

এ বিষয় এ ইউ পি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বলেন,আমি এ বিষয় এ কিছু জানিনা তাই কিছু বলতে পারবনা। পাঁচবিবি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুর এ শেফা বলেন,অভিযোগের তদন্ত চলছে,সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা