সিনোফার্মের টিকায় অগ্রাধিকার পাবে চায়নাতে অধ্যয়নরত শিক্ষার্থীরা

মো নাজমুল হোসেন,চীনা প্রতিনিধিঃ সিনোফার্মের টিকা প্রাপ্তির ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন বাংলাদেশের যে সকল শিক্ষার্থীরা চীনের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশুনা করছেন তারা ।এছাড়া চীনের যে সকল যে সকল মানুষ বিভিন্ন পেশায়, পরামর্শক ও শ্রমিক বাংলাদেশে কাজ করছেন তারাও অগ্রাধিকার পাবেন।
এরপর এই টিকা পাবেন দেশের বিভিন্ন মেডিকেল কলেজ, নার্সিং ইনস্টিটিউট ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) শিক্ষার্থীরা। রোববার (১৬মে) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র রোগ নিয়ন্ত্রণ বিভাগের (সিডিসি) পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, চীনের সঙ্গে সিনোফার্ম টিকার যে আলোচনা তা ফলপ্রসূভাবে এগিয়ে চলছে। এ মাসের শেষে কিংবা আগামী মাসের শুরুতে আশার খবর শোনাতে পারবো।
বাংলাদেশের বিমান বাহিনীর একটি উড়োজাহাজে করে বুধবার (১২ মে)  ভোরে চীন থেকে এসব টিকা ঢাকায় নিয়ে আসা হয়।

চীনের উপহার হিসাবে পাঠানো সিনোফার্মের টিকা বুধবার সকালে বাংলাদেশ নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় হস্তান্তর করেন।বাংলাদেশের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, কোভিশিল্ড টিকার পাশাপাশি এই টিকার প্রয়োগ চলবে।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা