গাবুরায় বৈদ্যুতিক শর্টসার্কিটে আগুনে ২টি দোকান পুড়ে ছাই

হুদা মালী, শ্যামনগর প্রতিনিধি: শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে চৌদ্দরশি বাজারে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে দুইটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আকাশে কালো ঘণমেঘ,হালকা হালকা বৃষ্টি, তার মধ্যে দিয়ে আকাশে প্রকট বিদুৎ চমকাচ্ছে। তার মধ্যে হঠাৎ করে বৈদ্যুতিক শর্টসার্কিটে দোকানে আগুন।সোমবার (০৭ জুন) রাত ১টার দিকে গাবুরা বাজারের এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এলাকার বাসিন্দা ইমরান খান জানান, সোমবার রাত আনুমানিক ১টার দিকে হঠাৎ গাবুরা বাজারে দোকানে আগুনের শিখা জ্বলতে দেখা যায়। মুহূর্তের মধ্যে এ আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। এলাকার বাসিন্দারা আগুন নেভানোর চেষ্টা করেন। এটি একটি দুঃখজনক বিষয় গাবুরা ইউনিয়নে ফায়ার সার্ভিসের কোন যোগাযোগ না থাকায়। পরে ২-৩ ঘন্টা ধরে এলাকার লোকজনের সহযোগিতায় তাৎক্ষণিক ভাবে পানি ও বালু মেরে আগুন পূর্ণ নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে দুইটি টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

পুড়ে যাওয়া দোকানের মালিকেরা হলেন, গাবুরা গ্রামের মৃত্যু নুরালি সরদারের ছেলে আনিসুর রহমান (টেইলার্স দোকানদার),ক্ষতির সংখ্যা -১,৭০,০০০/= পদ্মপুকুর ইউনিয়নের ঝাপা গ্রামের ওসিন বিশ্বাসের ছেলে উত্তম বিশ্বাস, (ভাই ভাই মিষ্টান্ন ভাণ্ডার)ক্ষতির পরিমান প্রায় ৬,৯০,০০০/=

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দুই ব্যবসায়ী বলেন, সোমবার রাতে ওই অগ্নিকাণ্ডে তাঁদের অন্তত ৯ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।


ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাসুদুল আলম বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আমাদের গাবুরা ইউনিয়নের কোন প্রকার ফায়ার সার্ভিসের ব্যবস্থা নাই। গাবুরায় কোথাও ভয়াবহ অগ্নিকাণ্ড ও দূরর্ঘটনা ঘটলে সেটা গ্রামবাসীরা একত্রে হয়ে নিয়ন্ত্রণে আনেন।ফায়ার সার্ভিসের কর্মীরা না থাকায় গ্রামের জনগন তাৎক্ষণিক ভাবে পানি ও বালু মেরে আগুন বন্ধ করেন। এই আগুনে আনিসুর রহমান টেইলার্স দোকান ও উত্তম বিশ্বাস, মিষ্টির দোকান সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়।

শেয়ার করুন

প্রকাশকঃ

অফিসঃ হাজী সিরাজুল ইসলাম সুপার মার্কেট, মোহাম্মদপুর মোড়, ছুটিপুর রোড, ঝিকরগাছা, যশোর।

পূর্ববর্তী প্রকাশনা
পরবর্তী প্রকাশনা