কিশোরগঞ্জে ছাএদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

কিশোরগঞ্জে ছাএদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন



মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি:বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৭৯ সালের এই দিনে শহীদ রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছাত্রদল প্রতিষ্ঠা করেন। দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কিশোরগঞ্জ উপজেলা শাখা, সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখা বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

 কিশোরগঞ্জ উপজেলা শাখা ছাত্রদলের আহ্বায়ক ইবনে সাঈদ সুজনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি আহবায়ক বিএনপি কিশোরগঞ্জ উপজেলা শাখার আব্দুল্লাহ আল মামুন, বিশেষ অতিথি সদস্য সচিব বিএনপি কিশোরগঞ্জ উপজেলা শাখা মোঃ দেলোয়ার হোসেন ও সাবেক সভাপতি ছাত্রদল কিশোরগঞ্জ উপজেলা শাখার নজরুল ইসলাম দুলু।

আহবায়ক ছাত্রদল কিশোরগঞ্জ উপজেলা শাখার ইবনে সাঈদ সুজন তার বক্তব্যে বলেন,দেশের মানুষের গণতন্ত্র এবং স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা করাই আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর একমাত্র লক্ষ্য। তবে কিছু সমস্যা থাকায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবার বড় কোনো অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে না। যেসব কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়েছে, তা সফল করতে সকল পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানানো হয়েছে।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন,সোহেল রানা রাসেল  সদস্য সচিব ছাত্রদল কিশোরগঞ্জ উপজেলা শাখা।

বড়লেখা জুড়ী কুলাউড়ায় আগামী কাল থাকছে না বিদ্যুৎ

বড়লেখা জুড়ী কুলাউড়ায় আগামী কাল থাকছে না বিদ্যুৎ

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা জুড়ী কুলাউড়ায় পল্লী বিদ্যুতের সম্মানিত গ্রাহকসদস্যগণকে জানানো যাচ্ছে যে, আগামীকাল ২ জানুয়ারি  ২০২১ খ্রি. রোজ শনিবার বড়লেখা ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রের বার্ষিক  রক্ষণাবেক্ষণ কাজের জন্য বড়লেখা,জুড়ী এবং কুলাউড়া-আংশিক উপজেলার আওতাধীন এলাকায় সকাল ৮:০০ টা থেকে বিকেল ৪:০০ টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। গ্রাহক সদস্যগণের সাময়িক এই অসুবিধার জন্য কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত এবং ধৈর্য ধরে বর্ণিত কাজে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।
অনুরোধক্রমে: কর্তৃপক্ষ
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি।

পটিয়া পৌর জাতীয় শ্রমিকলীগ ৪ নং ওয়ার্ড কাউন্সিল সম্পন্ন

পটিয়া পৌর জাতীয় শ্রমিকলীগ ৪ নং ওয়ার্ড  কাউন্সিল  সম্পন্ন

সেলিম চৌধুরী পটিয়াঃ- পটিয়া পৌরসভার ৪ নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগের  কাউন্সিল  সম্পন্ন  হয়েছে। গত ১ জানুয়ারি শুক্রবার বিকেলে মাঝেরঘাটা দলীয় কার্য়লয়ে কাউন্সিল উদ্বোধন করেন এটি এম শাহজাহান।  শাহাদাত হোসেন এর  সভাপতিত্বে জফুর উদ্দিন সঞ্চলনায়

অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান অতিথি ছিলেন পটিয়া   পৌর আওয়ামীলীগ সহ- সভাপতি  ৪নং ওয়ার্ড  কাউন্সিলর   গোফরান রানা, ৪ নং ওয়ার্ড  আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দঃ  জেলা ছাএলীগ সহসভাপতি তারেকুর রহমান তারেক, প্রধান বক্তা ছিলেন পৌর জাতীয় শ্রমিকলীগ সভাপতি শফিকুল ইসলাম শফি, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মাজু, অর্থ সম্পাদক এম এ  হাসান বাপ্পি, আইন বিষয়ক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক  মোঃ মোরশেদ, মোঃ রিয়াদ প্রমুখ। সভার শেষে উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে  শাহাদাত হোসেন'কে সভাপতি মোঃ জফুর'কে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। 

সিরাজগঞ্জে মহিষামুড়া পূর্বপাড়া একতা ক্লাব এর কম্বল বিতরণ,

সিরাজগঞ্জে মহিষামুড়া পূর্বপাড়া একতা ক্লাব এর  কম্বল বিতরণ,

,মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নে মহিষামুড়া পূর্বপাড়া একতা ক্লাবের উদ্যোগে গরিব দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ ।১লা জানুয়ারি রোজ শুক্রবার বিকাল ৩ টায় একতা ক্লাবের মাঠ প্রাঙ্গনে কম্বল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজ সেবক মোহাম্মদ সানোয়ার হোসেন । বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন হেলাল উদ্দিন সরকার,  শুভগাছা ইউ পি সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর আলম সহ অত্র ক্লাবের সদস্যবৃন্দ । এই সময় প্রধান অথিতি সহ বিশেষ অথিতিরা বলেন, এ রকম একটি মহদ কাজে উপস্থিত হতে পেরে খুবই আনন্দিত । তারা আরো বলেন আগামীতেও যেন সকল গরিব অসহায়দের পাশে থাকতে পারি এবং এই ক্লাবকে যেন আরো সামনের দিকে এগিয়ে নিতে সকল সহযোগিতা করব। অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন অর্ত ক্লাবেরর সদস্য রিপন বিন মোহাম্মাদ।

নাগরপুরে জাতাীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নাগরপুরে জাতাীয়তাবাদী  ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ডা.এম.এ.মান্নান ,টাঙ্গাইল জেলা প্রতিনিধি:
নাগরপুরে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার, ০১ জানুয়ারী ২০২১ খ্রি.নাগরপুর উপজেলা দলীয় কার্যালয়ে নাগরপুর উপজেলা ছাত্রদল ও নাগরপুর সরকারী কলেজ ছাত্রদলের যৌথ উদ্যোগে কেক কাটা,আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নাগরপুর উপজেলা ছাত্রদলের সভাপতি নজরুল ইসলাম এর সভাপতিত্বে সাধারন সম্পাদক জিহাদ হোসেন ডিপটি এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও সাবেক পানি সম্পদ প্রতি মন্রী এ্যাডভোকেট গৌতম চক্রবর্তী গুরুত্বপৃর্ন বক্তব্য প্রদান করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা বিএনপির আহবায়ক (ভারপ্রাপ্ত) এমএ সালাম,জাসাস কেন্দ্রীয় নেতা শরীফুল ইসলাম স্বপন,উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শরীফ উদ্দীন আরজু, আহাম্মদ আলী রানা,হাবিবুর রহমান হবি,যুবদলের আহবায়ক ফনির হোসেন ভূঁইয়া।

 অনুষ্ঠানে উপজেলা ছাত্র দলের সহ সভাপতি মো.গোলাম মোস্তফা গোলাম, কলেজ ছাত্রদল সভাপতি মো.জাহিদ ও সেক্রেটারি মীর মাহবুবুর রহমান রাছেল সহ থানা ও কলেজ শাখার ছাত্রদলের নেত্ববৃন্দ উস্হিতি ছিলেন।

মধুপুরে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মধুপুরে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের মধুপুরে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২ তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে শুক্রবার (১ জানুয়ারী) বিকেলে দলীয় কার্যালয়ে মধুপুর উপজেলা ছাত্রদলের উদ্যোগে  আলোচনা সভা ও কেক কেটে প্রতিষ্টা বার্ষিকী পালন করা হয়। 
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাংগাইল ১ মধুপুর ও ধনবাড়ি আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী, মধুপুর পৌরসভার সাবেক তিন বারের   মেয়র  আলহাজ্ব সরকার শহিদুল ইসলাম সহিদ। 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭১ এর বীর মু্ক্তি যোদ্ধা মধুুপুুর মু্ক্তিযোদ্ধা সংসদ এর সাবেক কমান্ডার আব্দুস সামাদ,
গোলাবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, টাংগাইল জেলা বিএনপির সাবেক পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক উপজেলা সাবেক সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির তালুকদার, 
আসন্ন  পৌর নির্বাচনের মধুপুর পৌরসভার বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী আব্দুল লতিফ  পান্না,
 উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি জয়নাল আবেদীন খান বাবলু  সহ বিএনপি ও সকল অঙ্গ সংগঠের নেত্ববৃন্দ।

দৈনিক নব দেশ বার্তা পত্রিকার নববর্ষের শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

দৈনিক নব দেশ বার্তা পত্রিকার নববর্ষের শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রতিনিধি,হাসান রিফাত: ১জানুয়ারী।চট্টগ্রামের ইপিজেড থানাধীন বন্দরটিলা এলাকায় দৈনিক নব দেশ বার্তা পত্রিকার বিভাগীয় কার্যালয়ে ইংরেজী নববর্ষ-২০২১পালন কল্পে  এক শুভেচ্ছা ও মতবিনিময় সভা ০১জানুয়ারী শুক্রবার  সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। পত্রিকার  সম্পাদক ও প্রকাশক মোঃ হোসেন মিন্টুর সভাপতিত্বে 
মতবিনিময় সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক মুক্তবানী পত্রিকার সিনিয়র রিপোটার,চিটাগং ডেইলী.কমের সিনিয়র রিপোটার মুঃবাবুল হোসেন বাবলা। 
অন্যান্যরে মধ্যে দৈনিক নবদোয় পকিার সাংবাদিক মোঃ শহিদুল ইসলাম(শহিদ),সাংবাদিক কে.এম সাইফুল ইসলাম সহ আরো বেশ কয়েকজন তরুন সংগঠক,সমাজকর্মী  ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় নেতৃবৃন্দরা সাংবাদিক মিন্টুর দায়িত্বে দৈনিক নব দেশ বার্তা পত্রিকা কে চট্টগ্রাম অঞ্চলে স্বচ্ছ খবর প্রকাশ করে জাতির সামনে দেশের উন্নয়ন মূলক কাজ গুলো তুলে ধরে জনগণ কে তথ্য নির্ভর ডিজিটাল প্রকাশনা উপহার দিতে পারেন। শেষে চা-চক্র, মিষ্টি খাওয়া ও কৌশল বিনিময় করে নববর্ষ কে স্বাগত জানান এবং আগামী দিন যেন শান্তি ময় হয় তার জন্য প্রার্থনা করেন।

পটিয়া পৌর জাপা'র উদ্যোগ ৩৫তম প্রতিষ্টা বার্ষিকী পালন

পটিয়া পৌর  জাপা'র উদ্যোগ ৩৫তম প্রতিষ্টা বার্ষিকী পালন

সেলিম চৌধুরী পটিয়াঃ-১লা জানুয়ারি পটিয়া পৌরসভা জাতীয় পার্টি উদ্যােগে সংগঠনের কার্যলয়ে বিকেলে  দলের ৩৫ তম প্রতিষ্টা বার্ষিকীর  কেক  কেটে উদযাপন করেন জাতীয় পার্টি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও  জেলার আহবায়ক শামসুল আলম মাস্টার। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব পৌর জাপার সভাপতি নুরুল ইসলাম কমিশনার। পৌর জাপার সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ এর সঞ্চলনায় এতে বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি সেলিম চৌধুরী,  সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবর, শফি সওঃ,  মাহবুবর রহমান, নুরুল ইসলাম, মোঃ ইউসুফ,  রবিউল হাসান, মোঃ ছৈয়দ, মিজান, রতন দাশ, মোর্শেদ আবদুল হক সওঃ প্রমুখ। সভায় জাতীয় পার্টি প্রয়াত চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদের আত্মার মাগফিরাত কামনা করেন।

গুলবাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ

 গুলবাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ

স্টাফ রিপোর্টার:গুলবাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। আজ পহেলা জানুয়ারি শুক্রবার সারা বাংলাদেশের ন্যায়  যশোর জেলার ঝিকরগাছা উপজেলার গুলবাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে।

উক্ত বই বিতরণ অনুষ্ঠান টি সকাল সাড়ে নয়টায় শুরু হয় ।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক কপোতাক্ষ নিউজ এর সম্পাদক ও প্রকাশক প্রভাষক মহসীন আলী।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম উদ্দিন হোসেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের বিদ্যোৎসাহী সদস্য মাস্টার সেরেস তালি ,আওয়ামী লীগ নেতা ইরাদ আলী সহ বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ ও কোমলমতি ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকবৃন্দ। বছরের শুরুতে নতুন বই হাতে পেয়ে কোমলমতি ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দ আনন্দিত হয়ে ওঠেন।

টাংগাইলে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

টাংগাইলে  জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ইন্জি.তারিকুল ইসলাম টাংগাইল উপজেলা প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার ১জানুয়ারি ২০২১ খ্রি.বিকেলে টাংগাইল শহরের ভিক্টোরিয়া মার্কেটে জেলা ছাত্রদলের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সাবেক ছাত্র দল কেন্দ্রীয় সফল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

কেক কাটা ও অালোচনা সভায় আরও উপস্হিতি ছিলেন টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকটে ফরহাদ ইকবাল, সিনিয়র যুগ্ম সম্পাদক আবুল কাশেম, যুগ্ম সম্পাদক খন্দকার রাশেদুল আলম, সাংগঠনিক সম্পাদক আশরাফ পাহেলী ও শফিকুর রহমান খান শফিক,প্রচার সম্পাদক একেএম মনিরুল হক, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোহাম্মদ সাফী ইথেন ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের নেত্ববৃন্দ উপস্হিতি ছিলেন।

ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে তারেক রহমান এর সাথে ঝিনাইদহ জেলা ছাত্রদলের ভার্চুয়াল আলোচনা

ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে তারেক  রহমান এর সাথে ঝিনাইদহ জেলা ছাত্রদলের ভার্চুয়াল আলোচনা




সম্রাট হোসেন ঝিনাইদহ প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী  ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে  ঝিনাইদহে তারেক রহমান এর সাথে জেলা ছাত্রদলে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুর ৩ টাই  ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে  জেলা ছাত্রদলের সভাপতি এস এম সমিনুজ্জামান সমিনের নেতৃত্বে এবং জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মুশফিকুর রহিম মানিকের  নেতৃত্বে অপর গ্রুপ ঝিনাইদহ জেলা বিএনপির কার্যলয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়াল আলোচনা সভায় জেলা ছাত্রদলে নেতা কর্মীরা যোগদেন । এ সময় উপস্থিত ছিলেন 

জেলা  ছাত্র দলের সিনিয়ার সহ-সভাপতি মিরাজুল ইসলাম, সহ সভাপতি মেহেদী হাসান, নয়ন হাওলাদার, ইমরান হোসেন, লিটন, সাংগঠনিক সম্পাদক সাহেদুর রহমান সাহেদ, যুগ্ম সম্পাদক বক্তিয়ার, বাবুল ইসলাম, ছাত্রী বিষয়ক সম্পাদক আনিকা আজাদ, সহ অসংখ্যা ছাত্র দল নেতা কর্মীরা।

পীরগঞ্জে ইটের আঘাতে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙল যুবক

পীরগঞ্জে ইটের আঘাতে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙল যুবক

কলিন চন্দ্র (ইতু) রায়,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ  ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনা ঘটেছে। ভাঙচুরের সময় এক যুবককে আটক করেছে পীরগঞ্জ থানা পুলিশ। আজ  শুক্রবার (১জানুয়ারি) বিকেলে  পৌর শহরের পূর্ব চৌরাস্তায় এ ঘটনা ঘটে। আটক যুবক নূর আলম (৪২) শহরের রঘুনাথপুর গ্রামের অহিদুল ইসলামের ছেলে।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় বলেন, আটক ওই যুবক বিকেলে শহরের পূর্ব চৌরাস্তায় নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল ইট দিয়ে আঘাত করতে থাকে। এতে ম্যুরালের একটি অংশ ভেঙে যায়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাকে আটক করা হয়। বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তার বিরুদ্ধে আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন আছে।
পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, ঘটনাটি দুঃখজনক। তার বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য এর আগে গত ৫ ডিসেম্বর রাতে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনা ঘটে।

পটিয়া পৌর জাপা'র উদ্যোগে ৩৫ তম প্রতিষ্টা বার্ষিকী পালন

পটিয়া পৌর  জাপা'র উদ্যোগে ৩৫ তম প্রতিষ্টা বার্ষিকী পালন


সেলিম চৌধুরী,পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ ১লা জানুয়ারি পটিয়া পৌরসভা জাতীয় পার্টি উদ্যােগে সংগঠনের কার্যলয়ে বিকেলে  দলের ৩৫ তম প্রতিষ্টা বার্ষিকীর  কেক  কেটে উদযাপন করেন জাতীয় পার্টি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও  জেলার আহবায়ক শামসুল আলম মাস্টার। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব পৌর জাপার সভাপতি নুরুল ইসলাম কমিশনার। পৌর জাপার সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ এর সঞ্চলনায় এতে বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি সেলিম চৌধুরী,  সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবর, শফি সওঃ,  মাহবুবর রহমান, নুরুল ইসলাম, মোঃ ইউসুফ,  রবিউল হাসান, মোঃ ছৈয়দ, মিজান, রতন দাশ, মোর্শেদ আবদুল হক সওঃ প্রমুখ। সভায় জাতীয় পার্টি প্রয়াত চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদের আত্মার মাগফিরাত কামনা করে বলেন এরশাদ ক্ষমতায় থাকাকালীন সময়ে সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে দেশের মানুষ এখনো এরশাদ'কে স্বরণ করে। তাই দেশের মানুষ'কে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত ও ভোট ও ভাতের অধিকার আদায় করতে জাতীয় পার্টি পতাকাতলে সমবেত হয়ে জিএম কাদের এমপি'র হাতকে শক্তিশালী করার আহবান জানান।  

আশাশুনিতে লক্ষ টাকার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম

আশাশুনিতে লক্ষ টাকার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী মুজিব বর্ষ  উপলক্ষে আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের পদ্ম-বেউলায় লক্ষ টাকার ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকালে পদ্ম-বেউলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার মাঠে লক্ষ টাকার ৮দলীয় ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলার শুভ উদ্বোধন করেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। প্রথম রাউন্ডের ১ম খেলায় জোর প্রতিদ্বন্দ্বিতা করেন দে‌শী ও বি‌দেশী খে‌লোয়াড়‌দের সমন্ব‌য়ে দরগাহপুর যুব স্পো‌টিং ক্লাব এবং বুধহাটা বিস‌মিল্লাহ ফা‌র্মেসি ফুটবল একাদশ।পাইথালী মিলন মহল যুব সংঘের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ আশাশুনি উপজেলার সভাপতি এমডি ফিরোজ আহম্মেদের সভাপতিত্বে এসময়  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবম মোসাদ্দেক, শোভনালী ইউপি চেয়ারম্যান ম. মোনায়েম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু প্রমুখ। প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে বুধহাটা বিস‌মিল্লাহ ফা‌র্মেসি ফুটবল একাদশ ০-২ গোলের ব্যবধানে দরগাহপুর যুব স্পো‌টিং ক্লাবকে‌ পরাজিত করে।

খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন আবু জাহিদ বাবলু এবং সহযোগিতায় ছিলেন বাবলুর রহমান, আছাদুল হক ও আবুল কালাম আজাদ। ম্যাচের প্রথম থেকে শেষ পর্যন্ত ধারাভার্যে ছিলেন আশরাফ হোসেন ও মফিজুল ইসলাম সারাফাত।

কলাপাড়ায় নাহিদ পারভেজের বিরুদ্ধে মিথ্যা মামলা ও হয়রানির অভিযোগ

কলাপাড়ায় নাহিদ পারভেজের বিরুদ্ধে মিথ্যা মামলা ও হয়রানির অভিযোগ
নাহিদ পারভেজ
কলাপাড়া প্রতিনিধি:তারিখ ০১.০১.২০২১ইং কপোতাক্ষ নিউজের পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলা প্রতিনিধি নাহিদ পারভেজের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে বলে অভিযোগ করেন সাংবাদিক নাহিদ পারভেজ। তারই ধারাবাহিকতায় আপননিউজবিডি ডট.কম,বন্ধুত্ব নিউজ সহ আরো নামে বেনামে কয়েকটি নিউজ পোর্টালে মিথ্যা বানোয়াট অসত উদ্দেশ প্রনোদিত সংবাদ প্রকাশ করে। গত ৩১ ডিসেম্বর ০৬.২৮ মিটিনে আপননিউজবিডি.কম এ "অন্যের স্ত্রীসহ নগদ টাকা ও স্বর্ণালংকার চুরি, কলাপাড়ায় কথিত সাংবাদিকের নামে সমন জারি" শিরোনামে সংবাদ প্রকাশ করে। সন্দেহবশত সমন জারি করলেও অন্যের স্ত্রীসহ নগদ টাকা ও স্বর্ণালংকার চুরির সাথে তার সাথে কোন সম্পর্ক নেই। সমনে উল্লেখ রয়েছে গত ১৫ই ডিসেম্বর তারিখ কলাপাড়া উপজেলার রহমতপুর এলাকার মাসুদ খান বকুর স্ত্রী শিমুল খান তার স্বামীর বাসা ত্যাগ করে অজানার উদ্দেশ্যে পারি জমিয়েছে। সন্দেহবশত তার সাথে কলাপাড়া উপজেলার কপতক্ষ নিউজ এর প্রতিনিধি নাহিদ পারভেজের সাথে চলে গেছে। উক্ত পূর্বে ২০১৫ সালে নাহিদ পারভেজ গ্রামীণ ফোনের কলাপাড়া কাষ্টমার সার্ভিসের দায়িত্ব থাকা কালিন,মাসুদ খান বকুর তার স্বামীর সিমের কিছু তথ্য জানতে কাষ্টমার সার্ভিসে আসে,তাকে তথ্য দেয়া হয়।
গত ২০১৭ সালে নাহিদ পারভেজ চাকরি থেকে অব্যাহত নেয়ার ১০/১০ দিন আগে মাসুদ খান এর স্ত্রী কাষ্টমার সার্ভিসে আসে, যে তার মোবাইলে থাকা গ্রামীন সিমে সমেস্যা ও মোবাইলে app's/video download সমেস্যার জন্য। অনেক চেষ্টার পড়ে তার মোবাইলে নতুন জিমেইল না নেয়ায় তার একটি জিমেইল বসিয়ে চেক করা হয়,পরর্বিতে তার মোবাইলে নাহিদের জিমেইল টা রয়ে যায়।
সমন


গত ১৫ /১২/ ২০ মাসুদ খান বকুর স্ত্রী কে খুজে না পেয়ে মোবাইলে জিমেইল একাউন্ট ও তাহার স্ত্রীর ফেইসবুক একাউন্ট ফেক নাম Nisat Nirob আইডিতে নাহিদ কে ফ্রেন্ড দেখাকে কেন্দ্র করে নাহিদের নামে তার স্ত্রী কে পালানোর ঘটনা বের করে।
উল্লেখ্য নাহিদ পারভেজ ঐ দিন রাজশাহীতে অবস্থান করছিল বলে প্রতিয়মান হয়েছে। সমনে আরো উল্লেখ আছে, গত ২০ ই ডিসেম্বর মাসুদ খান বকুর স্ত্রী শিমুল খানের বাবার বাড়িতে অভিযুক্ত নাহিদ সাথে আপত্তিকর অবস্থায় দেখতে পায়। কিন্তু নাহিদ পারভেজ ঐ দিন কলাপাড়াতো দূরের কথা, পুরো বরিশাল বিভাগেও ছিলনা। ঐ দিন তিনি নারায়নগঞ্জ জেলার মেঘনা অবস্থান করছিল বলে প্রমান আছে অনেক ব্যাক্তি সহ কিছু কাগজ পত্র। এসব নিউজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নাহিদ পারভেজ।

মনের মানুষ রহমতউল্লাহ আশিকুর জামান নুর

মনের মানুষ  রহমতউল্লাহ  আশিকুর জামান নুর

আকাশের  নীল তাতার তরে, 
খুজেছি আমি অনেক  তোরে।।

সাজিয়ে রাখিব আমার ঘরে;

তুই  কি হবি  সেই আমার ওরে   
যেথাই আমার  প্রতি সরে,
মনের  বন্ধন খেলা করে। 

আসবি কি  তার পরস ছুয়ে ।
রাগব বড় আপন করে ।
তারার মাঝে বিজলি করে-

দেখব তোকে মনটি ভরে ।
মিষ্টি সরে ডাকব তোরে 
কাছে  আয়না আমার  নয়ন  ওরে

বগুড়া সদরের এরুলিয়া ইউপিতে কার্ডধারীদের মাঝে ভিজিডির চাল বিতরণ

বগুড়া সদরের এরুলিয়া ইউপিতে কার্ডধারীদের মাঝে ভিজিডির চাল বিতরণ
ভিজিডির চাল বিতরণ
মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়া সদরের এরুলিয়া ইউপিতে কার্ডধারীদের মাঝে ভিজিডির চাল বিতরন করেন অত্র ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আ: লতিফ মন্ডল । এ সময় উপস্থিত ছিলেন ইউপি সচিব মোস্তাফিজার রহমান, ইউপি সদস্য মাহিনুর ছিদ্দিক, আ: রাজ্জাক খন্দকার, আরিফুজ্জামান জুয়েল, উদ্যোক্তা আহসান হাবিব, সমাজসেবক মো: রাশেদ প্রমুখ। ২শত ২৬জন কার্ডধারীদের মাঝে ভিজিডির চাল বিতরন করা হয়েছে।

বালিয়া গৌর সিটি মাধ্যমিক বিদ্যালয় বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

বালিয়া গৌর সিটি মাধ্যমিক বিদ্যালয় বই বিতরণ উৎসব অনুষ্ঠিত
বালিয়া গৌর সিটি মাধ্যমিক বিদ্যালয় বই বিতরণ উৎসব অনুষ্ঠিত
মতিয়ার রহমান স্টাফ রিপোর্টার: যশোরের ঝিকরগাছা উপজেলায় বালিয়া গৌর সু টি মাধ্যমিক বিদ্যালয়, ০১/০১/২১ ইংরেজি রোজ শুক্রবার সকাল ১১ঘটিকার সময়, বিদ্যালয় প্রাঙ্গণে ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ জাহিদুল ইসলাম বকুল ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মতিয়ার রহমান সাংবাদিক ও সাবেক সভাপতি বালিয়া গৌর সুটি মাধ্যমিক বিদ্যালয়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাবু উত্তম কুমার প্রধান শিক্ষক বালিয়া গৌর সু টি মাধ্যমিক বিদ্যালয়, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ, সিনিয়র শিক্ষক মফিজুর রহমান, সাজু আহমেদ সহ সকল শিক্ষক কর্মচারী বৃন্দ।
সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অভিভাবক সদস্য মোঃ আমজাদ হোসেন সহ অন্যান্য অভিভাবকবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
 পরিশেষে সভাপতি মহোদয় জনো নেত্রী শেখ হাসিনা, ও মাননীয় সংসদ সদস্য ডাক্তার মোঃ নাসির উদ্দিনকে ধন্যবাদ জ্ঞাপন করে বই উৎসব এর অনুষ্ঠান , ও করোনা মহামারীতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন,

নাবিক এর উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

নাবিক এর উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ
নাবিক এর উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ
ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:আজ ০১/০১/২০২১ ইং শুক্রবার বিকাল ৩.০০ ঘটিকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করল সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন "নাবিক"। উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- "নাবিক" এর প্রধান উপদেষ্টা রাজবাড়ী সরকারী কলেজ এর প্রভাষক জনাব জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন- মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জনাব আরিফুজ্জামান লিটন, বাংলাদেশ পুলিশের উপ-পরিদর্শক জনাব মিজানুর রহমান মিজান, কমিউনিটি স্বাস্থ্য কর্মকর্তা জনাব জসিম উদ্দিন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন নান্নার ইউনিয়নের সাবেক ইউপি সদস্য জনাব মোঃ হোসেন আলী মেম্বার।
আরও বক্তব্য রাখেন "নাবিক" এর সহ-সভাপতি জনাব মহিদুল ইসলাম, যুগ্ন সম্পাদক জেল পুলিশ জনাব আলী আকবর রনি, অফিস সম্পাদক বিশিষ্ট ব্যাংকার জনাব মনোয়ার হোসেন,  কার্যকরী পরিষদ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী জনাব তাজুল ইসলাম।

প্রধান অতিথীর বক্তব্যে সংগঠনের প্রধান উপদেষ্টা জনাব প্রভাষক জাহাঙ্গীর আলম বলেন-"নাবিক" এর সমাজকল্যাণমূলক কার্যক্রম সত্যিই প্রশংসার দাবিদার। আমি ব্যক্তিগতভাবে "নাবিক" এর সাথে সম্পৃক্ত থেকে নিজেকে ধন্য মনে করছি। "নাবিক" এর সুন্দর কার্যক্রমের ধারা সমাজের সমাজের মানুষের সেবায় ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা রাখি। আমি নাবিকের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

সভাপতির বক্তব্যে "নাবিক" এর সভাপতি জনাব প্রভাষক মোঃ শাহীনূর ইসলাম শাহীন বলেন- শুধুমাত্র সরকারের একার পক্ষে এ দেশের উন্নতি করা সম্ভব নয়। ৬৮,০০০/- গ্রাম বাংলার উন্নতি হলেই এ দেশ উন্নতির পথে এগিয়ে যাবে। "নাবিক" এমন উদাহরণ তৈরি করতে চায়। বাংলাদেশের প্রতিটি গ্রামে এমন সংগঠন গড়ে উঠবে যার মাধ্যমে পুরো দেশে উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে। আজকের এই আয়োজন মানুষের পাশে থাকার ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র। সমাজ ও সমাজের মানুষের কল্যাণে আর তার কার্যক্রম অব্যাহত রাখবে। ইংশাল্লাহ। সমাজসেবামূলক ও কল্যাণমূলক কাজে নিয়োজিত থাকলে যুবসমাজকে মাদক ও নেশা মুক্ত করা সম্ভব হবে। সকলের সহযোগিতা থাকলে "নাবিক" তার অভীষ্ট লক্ষ্যে এগিয়ে যাবে এবং একটি সুন্দর আবাসযোগ্য শান্তিময় আবাসস্থল প্রতিষ্ঠায় সম্ভব হবে বলে আশা রাখি।

এ সময় আরও উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক জনাব আল-আমিন সোহাগ, সদস্য জনাব শাহিনুর ইসলাম প্রমূখ।

বড়লেখায় বীরমুক্তিযোদ্ধা সাফিয়া বেগমের মৃত্যুতে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শণ

বড়লেখায় বীরমুক্তিযোদ্ধা সাফিয়া বেগমের মৃত্যুতে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শণ
বড়লেখায় বীরমুক্তিযোদ্ধা সাফিয়া বেগমের মৃত্যুতে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শণ
আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি : মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় বীরমুক্তিযোদ্ধা সাফিয়া বেগমের মৃত্যু তে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরান এবং বড়লেখা থানার পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথের নেতৃত্বে বাংলাদেশ পুলিশ। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ, বড়লেখার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ সিরাজ উদ্দিন ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন।

বড়লেখায় দরিদ্র মহিলাদের মধ্যে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ

বড়লেখায় দরিদ্র মহিলাদের মধ্যে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার পাটনা ও বাড্ডা গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে দরিদ্র মহিলাদের মধ্যে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরান। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ, বড়লেখার ভাইস চেয়ারম্যান জনাব মোঃ তাজ উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব মোঃ উবায়েদ উল্লাহ খান, সুজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ নছিব আলী।

বড়লেখায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য ১০ টি দুটি কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মাণ

বড়লেখায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য ১০ টি দুটি কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মাণ

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি : মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের "সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জীবনমান উন্নয়ন কর্মসূচি " এর আওতায় উপজেলা প্রশাসন, বড়লেখা কর্তৃক বাস্তবায়িত গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরান। এসময় বড়লেখা থানার পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথ, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন উপস্থিত ছিলেন। উল্লেখ্য বড়লেখা উপজেলায় এ ধাপে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য ১৭,৫০,০০০ টাকা ব্যায়ে ১০ টি দুটি কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে।

ঝিনাইদহ জেলা ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

ঝিনাইদহ জেলা ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

খোন্দকার আব্দুল্লাহ বাশার, খুলনা ব্যুরো প্রধান:ঝিনাইদহ জেলা ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করে জেলা ছাত্রদল।অনুষ্ঠানে জেলা ছাত্রদলের সভাপতি এস এম সমিনুজ্জামান সমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মোঃ মসিউর রহমান। 

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা কৃষক দলের আহবায়ক আনারুল ইসলাম বাদশা, জেলা শ্রমিকদলের সভাপতি আবু বকর দিদ্দিক, জেলা যুবদলের সভাপতি আহসান হাবীব রনক, জেলা ছাত্র দলের সহ-সভাপতি মিরাজুল ইসলাম, মেহেদী হাসান, নয়ন হাওলাদার, ইমরান হোসেন, ছাত্রী বিষয়ক সম্পাদক আনিকা আজাদ, যুগ্ন-সম্পাদক কামরুল হাসান লিকু। 

আনুষ্ঠান পরিচালনা করেন জেলা ছাত্রদলের যুগ্ন- সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনির।

মোংলায় ২৬ বোতল বিদেশী মদসহ ৫ মাদক পাচারকারী আটক

মোংলায় ২৬ বোতল বিদেশী মদসহ ৫ মাদক পাচারকারী আটক

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা: মোংলায় ২৬ বোতল বিদেশী মদসহ ৫ মাদক পাচারকারীকে আটক করেছে কোস্ট গার্ড। আটককৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়েরের পর শুক্রবার বাগেরহাট জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। 

কোস্ট গার্ড পশ্চিম জোনথর (মোংলা) গোয়েন্দা কর্মকতার্ লে: এম মাজহারুল হক জানান, বৃহস্পতিবার রাত ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মোংলা বন্দরের বাস স্ট্যান্ড সংলগ্ন তিন রাস্তার মোড় এলাকায় অভিযান চালিয়ে ২৬ বোতল বিদেশী মদসহ ৫ জন মাদক পাচারকারীকে হাতেনাতে আটক করা হয়। আটককৃতরা হলো, শ্রী প্রতি মন্ডল রায় (৪৮), মাধব অধিকারী (১৯), পিংকু গাইন (৩০), আফতাফ খলিফা (২০) ও শিব সংকর (১৮)। তাদের বাড়ী বাগেরহাটের মোংলা ও রামপালের বিভিন্ন এলাকায়। আটককৃতদেরকে বৃহস্পতিবার রাতেই মোংলা থানা পুলিশে সোপর্দ করে কোস্ট গার্ড। এরপর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর শুক্রবার সকালে তাদেরকে বাগেরহাট জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। 

কোস্ট গার্ড কর্মকর্তা  লে: এম মাজহারুল হক বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি মাদক নিয়ন্ত্রণে জিরো টলারেন্স নীতি মেনে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে। 

অতীতের সকল রেকর্ড ভেঙে বছরের শেষে মোংলা বন্দরে ১১৭ টি জাহাজ আগমন

অতীতের সকল রেকর্ড ভেঙে বছরের শেষে মোংলা বন্দরে ১১৭ টি জাহাজ আগমন

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা
ডিসেম্বর ২০২০ সালের শেষে এক মাসেই মোংলা সমুদ্র বন্দরে ১১৭ টি বিদেশী বানিজ্যিক জাহাজ আগমনের রেকর্ড করে। গত বছর ২০১৯ সালের ফেব্রুয়ারী মাসে মোংলা বন্দরের চ্যানেলে ১০০ টি  জাহাজ আগমন করেছিল। চলতি বছর ২০২০ সালের নভেম্বর মাসে জাহাজ পূর্বের রেকর্ড ভেঙে সর্বোচ্চ ১০৬ টি জাহাজ আগমন করেছিল। ১৯৫০ সালের মোংলা বন্দর প্রতিষ্ঠার পর এটাই ০১ (এক) মাসে সর্বোচ্চ জাহাজ আগমনের রেকর্ড ১১৭ টি। 

আগত বিদেশী জাহাজের মধ্যে কন্টেইনারবাহী, গাড়ী বহনকারী, কয়লাবাহী, ইউরিয়া সার আনায়নকারী, রুপপুর পারমানবিক চুল্লিসহ নানা সরঞ্জামাদী, পাওয়ারপ্লান্ট ও রেললাইনের মালামালসহ প্রজেক্ট এবং জেনারেল কার্গো, সিমেন্ট ক্লিংকার, বন্দর সংশ্লিষ্ট এলপিজি প্রতিষ্ঠানের জন্য এলপিজি মিক্সার পরিবাহী জলযান, লাইম স্টোন, সিরামিক 'র' ম্যাটারিয়াল্স, স্লাগ বহনকারী বিদেশগামী জলযান বন্দরে আগমন করে। 

জাহাজ আগমন ক্রমান্বয়ে বৃদ্ধির ফলে বন্দরকে ঘিরে সৃষ্টি হচ্ছে কর্মচাঞ্চল্য, স্থাপিত হচ্ছে নতুন শিল্প প্রতিষ্ঠান, তৈরি হচ্ছে নতুন নতুন কর্মক্ষেত্র যা বেকারত্ব দূরীকরনে বিশেষ ভূমিকা পালন করছে।

বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান বলেন, "বন্দরে রেকর্ড সংখ্যক জাহাজ আগমনের এ অর্জন সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি, নৌপরিবহন মন্ত্রনালয়ের দিক নির্দেশনা, বন্দর ব্যবহারকারীদের সহযোগীতা ও বন্দরের কর্মকর্তা-কর্মচারীদের নিরলস পরিশ্রমের ফলে।

 তিনি আরও বলেন এক সময় নাব্যতা সংকটে জাহাজ শূন্য বন্দরটি বর্তমানে ৯.৫ মিটার ড্রাফটের জাহাজ অনায়াসে গমন-আগমন করছে। ২০২০-২০২১ অর্থ বছরেই প্রথম ০৬ মাসে ৫১৯ টি বিদেশী জাহাজ আগমনে আশা করা যায় এ অর্থ বছরেই  ১০০০ (এক হাজার) টি এর বেশি জাহাজ হ্যান্ডলিং করতে সক্ষম হবে মোংলা বন্দর।

শ্রীবরদী‌তে অফিসার্স ক্লাবের ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

শ্রীবরদী‌তে অফিসার্স ক্লাবের ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

নিজস্ব প্র‌তি‌বেদক: শ্রীবরদী‌তে 'বিজয় দিবস ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২০' এর ফাইনাল খেলা অনুষ্ঠিত। খেলায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসার জনাব মোঃ হুমায়ুন দিলদার ও উপ‌জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব মোঃ জিয়াউর রহমান। খেলায় রানার্সআপ  হওয়ার গৌরব অর্জন করেন উপ‌জেলা ভূ‌মি অ‌ফি‌সের সহকারী কমিশনার জনাব মন্‌জুর আহ্‌সান এবং উপ‌জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা জনাব ফরহাদ আহ‌ম্মেদ আকন্দ।

বৃহস্প‌তিবার (৩১ ডি‌সেম্বর) উপ‌জেলা চত্ত‌রে 'বিজয় দিবস ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২০' এর ফাইনাল খেলাটি অনু‌ষ্ঠিত হয়। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস-২০২০ উদযাপন উপলক্ষে খেলা‌টির আ‌য়োজন ক‌রেন শেরপুর জেলার শ্রীবরদী উপ‌জেলার অফিসার্স ক্লাব। খেলা শে‌ষে বিজয়ী‌দের মা‌ঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ‌চেয়ারম্যান জনাব এডিএম শহীদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার জনাব নিলুফা আক্তার এবং অফিসার্স ক্লাবের সদস্যবৃন্দ।

গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে অফিস সহকারী রফিকুল ইসলামের স্মরণে দোয়া

 গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে অফিস সহকারী রফিকুল ইসলামের স্মরণে দোয়া

স্টাফ রিপোর্টার: গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে অফিস সহকারী মরহুম রফিকুল ইসলামের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত। আজ পহেলা জানুয়ারি শুক্রবার দুপুর সাড়ে এগারোটায় অত্র বিদ্যালয়ের বিদ্যালয়ের অফিস সহকারি মরহুম আশিকুল ইসলাম এর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উল্লেখ্য গত ২৮ শে ডিসেম্বর সোমবার সবাইকে ছেড়ে পরপারে পাড়ি জমান অত্র বিদ্যালয়ের অফিস সহকারি রফিকুল ইসলাম তার স্মরণে আজ এই স্মরণ সভা অনুষ্ঠিত হয় ।উক্ত সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আমিনুর রহমান, অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, পরিচালনা পর্ষদের বিদ্যোৎসাহী সদস্য প্রভাষক মহসীন আলী ,সদস্য বিপ্লব হসেন, কামারুল ইসলাম, শামসুর রহমান, জাহাঙ্গীর আলম, শিউলী খাতুন সহ সকল শিক্ষকবৃন্দ। এ সময় মরহুমের পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন তার রেখে যাওয়া একমাত্র সন্তান ও তার বৃদ্ধ পিতা ।উক্ত অনুষ্ঠানে তার রুহের মাগফেরাত কামনা করি দোয়া ও মিষ্টি বিতরণ করা হয় । এ দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক আব্দুল হান্নান।

বিএসপির ২০৩তম সাহিত্য সভা অনুষ্ঠিত হয়

বিএসপির ২০৩তম সাহিত্য সভা অনুষ্ঠিত হয়

স্টাফ রিপোর্টার: বিদ্রোহী সাহিত্য পরিষদ (বিএসপি) এর ২০৩ তম মাসিক সাহিত্য সভা শুক্রবার (১ জানুয়ারি) সকালে প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কলামিস্ট আমিরুল ইসলাম রন্টু ও ড. মোঃ মুস্তাফিজুর রহমান।
সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি কাজী রকিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক ছিলেন অধ্যাপক মোহাম্মদ জাহাঙ্গীর।
বিদ্রোহী সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না'র পরিচালনায় অনুষ্ঠানে কবিতা পাঠ ও আলোচনায় অংশ নেন, আহমেদ মাহাবুব ফারুক, অ্যাড. মাহমুদা খানম, নাসির উদ্দিন, সাধন কুমার অধিকারী, সনৎ কুমার কুন্ডু, মুহাম্মদ হাতেম আলী সরদার, গোলাম রসূল, শংকর নিভানন, এএফএম মোমিন যশোরী, এমএ কাসেম অমিয়, মোস্তাফিজুর রহমান, মহব্বত আলী মন্টু, রেজাউল করিম রোমেল, কাজী নূর, মানবেন্দ্র কুমার সাহা প্রমুখ।
অনুষ্ঠানে কলামিস্ট আমিরুল ইসলাম রন্টুর ৭৯তম জন্মদিন উপলক্ষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া ৫ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১০টায় বিদ্রোহী সাহিত্য পরিষদের ২০৪তম মাসিক সাহিত্য সভা অনুষ্ঠিত হবে সভায় জানানো হয়।

দুই হাজার পিসইয়াবাসহ সহ উখিয়া ও নেত্রকোনার ২ জন আটক

দুই হাজার পিসইয়াবাসহ সহ উখিয়া ও নেত্রকোনার ২ জন আটক

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- পটিয়ায় ডিএনসি'র হাতে দুই হাজার পিস ইয়াবাসহ দুই'জনকে আটক করেছে মাদকদ্রব্য অধিদপ্তর।সুএে জানা য়ায়, ০১/০১/২০২০ ইং সকালে  গোপন সংবাদের ভিত্তিতে উপপরিচালক হুমায়ুন কবির খন্দকার এর সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক  সাইফুল ইসলাম এর নেতৃত্বে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রাম খ-সার্কেল(পটিয়া) এর একটি টিম ২,০০০ (দুই হাজার) পিস ইয়াবা সহ উখিয়া'র ইনানী ও নেত্রকোনা'র ০২ জন অভিযুক্তকে গ্রেফতার করে। ইয়াবা কারবারিরা হলেন,মোঃ তাহের (৪০)(ডানে), পিতা- মৃত আজিজুর রহমান, মাতা- মরিয়ম খাতুন, সাং- ইনানী (আঃ কাদের মাতাব্বরের বাড়ি), ওয়ার্ড নং-০৫, জালিয়াপালং ইউনিয়ন পরিষদ, থানাঃ উখিয়া, জেলা- কক্সবাজার কে চট্টগ্রাম অভিমুখে পাচারকালে ১,০০০(এক হাজার) পিস ইয়াবা পিল সহ  চট্টগ্রাম - কক্সবাজার  মহাসড়কের চন্দনাইশ থানাধীন বি জি সি ট্রাস্ট মেডিকেল কলেজের বিপরীত থেকে ইউনিক বাস থেকে আটক করা হয়। এবং মোঃ জুয়েল মিয়া(৩৪), পিতাঃ মোঃ রইছ উদ্দিন, মাতাঃ মোছাঃ সালেহা আক্তার, সাংঃ ঢুলিগাতী(গাব গাছ বাড়ি), পোঃ ঢুলিগাতী, ওয়ার্ড নংঃ ০১, ০৬ নং লক্ষীগন্জ ইউনিয়ন পরিষদ, উপজেলাঃ নেত্রকোনা সদর, জেলাঃ নেত্রকোনা কে নেত্রকোনা পাচারকালে ১,০০০(এক হাজার) পিস ইয়াবা পিল সহ  চট্টগ্রাম - কক্সবাজার  মহাসড়কের চন্দনাইশ থানাধীন বি জি সি ট্রাস্ট মেডিকেল কলেজের বিপরীত থেকে শ্যামলী বাস থেকে আটক করা হয়। তারা ইতোপূর্বেও ইয়াবা পাচার করেছে বলে জানায়।তাদের সকাল  প্রায় ০৮ঃ১৫-০৯ঃ৩০ ঘটিকায় অভিযানে আটক করে ইয়াবা জব্দ করতঃ সংরক্ষণ ও বহনের অপরাধে চন্দনাইশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন - ২০১৮ অনুযায়ী ০২ টি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলে জানান মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম। 

আশাশুনিতে বই উৎসবের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম

আশাশুনিতে বই উৎসবের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ নতুন বছরের প্রথম দিনে সারাদেশের ন্যায় আশাশুনিতে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে আশাশুনি সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব এর শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। বই বিতরণ উদ্বোধন কালে এবিএম মোস্তাকিম বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি যুগান্তকারী পদক্ষেপ বছরের প্রথম দিনে সকল শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই উপহার।এই দিনে সারা দেশের শিশু শিক্ষার্থীরা আনন্দ উৎসবে নতুন বইয়ের গন্ধে মেতে ওঠে।আশাশুনি উপজেলার ১৬৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩১৯৩৪ জন ছাত্রছাত্রীর মাঝে বই বিতরণ করা হয়। বই বিতরণ কালে উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গাজী সাইফুল ইসলাম,সহকারী শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলাম, আব্দুর রাকিব,শাহজাহান আলী,আবু সেলিম,ইদ্রিস আলী,গৌরাঙ্গ কুমার গাইন,মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার মন্ডল প্রমুখ।

গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে নতুন বছরে বই বিতরণ অনুষ্ঠিত

গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে নতুন বছরে বই বিতরণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে নতুন বছরে অনুষ্ঠিত হলো বই বিতরণ ।আজ পহেলা জানুয়ারি২০২১ যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের সকাল ১০ ঘটিকার সময় কোমলমতি ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বই তুলে দিলেন বিদ্যালয় কর্তৃপক্ষ‌। উক্ত বই বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন অত্র বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আমিনুর রহমান এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান ,পরিচালনা পর্ষদের বিদ্যোৎসাহী সদস্য প্রভাষক মহসীন আলী, সদস্য কামরুল ইসলাম, শামসুর রহমান, বিপ্লব হোসেন, জাহাঙ্গীর আলম , শিউলি খাতুন ,শিক্ষক প্রতিনিধি ছবি রানী ঘোষ, জহুরুল ইসলাম, কামরুজ্জামান টিটু, সহকারি প্রধান শিক্ষক রেজাউল হক সহ সকল শিক্ষক কর্মচারী বৃন্দ। নতুন বছরে শুরুতেই নতুন বই হাতে পেয়ে কোমলমতি ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দ খুবই আনন্দ প্রকাশ করে।

বগুড়ায় সময় টিভির সাংবাদিকসহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদের মানববন্ধন

বগুড়ায় সময় টিভির সাংবাদিকসহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদের  মানববন্ধন

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি :  বগুড়ায় সময় টিভির সাংবাদিক মাজেদুর রহমান ও চিত্র সাংবাদিক রবিউল ইসালামসহ সারা দেশে গনমাধ্যমকর্মীর উপর হামলা এবং নির্যাতনের প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন অনুষ্ঠিত।
আজ শুক্রবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের সামনে উক্ত মানববন্ধনের আয়োজন করা হয়। এসময় বক্তারা বলেন, সাম্প্রতিক সময় সাংবাদিকরা বিভিন্ন ভাবে পুলিশ, প্রশাসন, রাজনৈতিক দলের সন্ত্রাস বাহিনীকর্তৃক হামলার শিকার হচ্ছেন। এইসব ঘটনার তীব্র নিন্দা ও সরকারকে বিশেষ দৃষ্টি দিয়ে যথাযথ শাস্তি নিশ্চিত করার জোর দাবী জানান। বক্তারা আরো বলেন, ঠিকাদার কর্তৃক সময় টিভির সাংবাদিক মাজেদুর রহমান ও চিত্র সাংবাদিক রবিউল ইসালাম উপর হামলার দ্রুত বিচার করতে হবে। মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি সরূপ বকসী বাচ্চু, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, সমন্বিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চুসহ স্থানীয় সকল সাংবাদিক, টিভি ক্যামেরা পার্সন ও সুশীর সমাজের প্রতিনিধি।

নড়াইলে নতুন বইয়ের ঘ্রাণে নববর্ষের আনন্দে উদ্বেলিত সকল শিক্ষার্থীরা

নড়াইলে নতুন বইয়ের ঘ্রাণে নববর্ষের আনন্দে উদ্বেলিত সকল শিক্ষার্থীরা

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃনববর্ষে নতুন বইয়ের ঘ্রাণে আনন্দে উদ্বেলিত শিক্ষার্থীরা। 'শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ' এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে নড়াইলে স্বাস্থ্য বিধি মেনে নতুন বছরে শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্য পুস্তক বিতরন-২০২১ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

১লা জানুয়ারি শুক্রবার নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পাঠ্য পুস্তক বিতরনের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা।

নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন সিকদারের সভাপতিত্বে জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, অতিরিক্ত পুীলশ সুপার ইমরান হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা ছায়েদুর রহমান, বিদ্যালয়ের  শিক্ষকগণ, সীমিত আকারে শিক্ষার্থী ও অভিভাবকগন এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া জেলার ৩টি উপজেলার সরকারি -বেসরকারি মাধ্যামিক ও প্রাথমিক বিদ্যালয়,কারিগরি বিদ্যালয় ও মাদ্রাসায় পাঠ্য পুস্তক বিতরণের উদ্বোধন করা  হয়েছে।

লোহাগড়া পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্য পুস্তক বিতরন-২০২১ কার্যক্রমের উদ্বোধন কেরেন উপজেলা নির্বাহী অফিসার রোসলিনা পারভীন, এ সময় উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন,সাধারণ সম্পাদক সৈয়দ মশিউর রহমান,পাইলট স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এসএম হায়াতুজ্জামান,মো তরিকুল ইসলাম,নিসরাপ চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম এবং সহশিক্ষক এ সময় উপস্হিত ছিলেন। প্রথম দিনে ৭ম শ্রেণীর ৬০ জন পাঠ্য পুস্তক বিতরণ করা  হয়েছে এবং প্রতিদিন পাঠ্য পুস্তক বিতরণ করা হবে বলে জানান পাইলট স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এসএম হায়াতুজ্জামান।

নড়াইল জেলায় ২০২১ শিক্ষা বর্ষে মাধ্যমিক পর্যায়ে ১১লক্ষ ৯৩ হাজার খানা পাঠ্যপুস্তক বিতরন করা হবে। এর মধ্যে এবতেদায়ী ১লক্ষ ২৩ হাজার ৫৮৬ খানা,মাধ্যমিক পর্যায়ে ৮লক্ষ ৬৬ হাজার ২৩০ খানা, মাদ্রাসা পর্যায়ে ১লক্ষ ৭৫ হাজার ৫৬১ খানা, এস,এস,সি ভোকেশনাল  ১১ হাজার ৬১৬ খানা, দাখিল ভোকেশনাল ৮ হাজার ৭৪৭ খানা।

ইশা ছাত্র আন্দোলনের ২০২১ সেশনের কমিটি গঠন

ইশা ছাত্র আন্দোলনের ২০২১ সেশনের কমিটি গঠন

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:
মো.নূরুল করীম আকরামকে সভাপতি, মো.শরিফুল ইসলাম রিয়াদকে সহ-সভাপতি ও শেখ মুহাম্মাদ আল আমিনকে  সেক্রেটারি জেনারেল করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ২০২১ সেশনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

আজ শুক্রবার,১ জানুয়ারি ২০২১ খ্রি.জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের পূর্ব পাশে অনুষ্ঠিত ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সম্মেলনে সভাপতি,সহ সভাপতি,সেক্রেটারি জেনারেল এর নাম ঘোষণা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর চরমোনাই পীর মুফতী রেজাউল করীম।

বর্তমান সভাপতি এম হাসিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয়  সম্মেলন।

কেন্দ্রীয় সম্মেলনে আরও উপস্হিতি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয়,মহানগর নেত্ববৃন্দ, ইশা ছাত্র আন্দোলনের সাবেক ও বর্তমান নেত্ববৃন্দ সহ বিভিন্ন ইসলামী দলের নেত্ববৃন্দ, শিক্ষাবিদ,বুদ্ধিজীবী, ইসলামী চিন্তাবিদ, মিডিয়া কর্মী ও শুভাকাঙ্ক্ষী বৃন্দ।

কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কতৃক বই বিতারণ ২০২১- এর শুভ উদ্ভাধন

কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কতৃক বই বিতারণ ২০২১- এর শুভ উদ্ভাধন

মো: ইকরামুল করিম, ঝিকরগাছা প্রতিনিধি:
নতুন বছরের প্রথম দিনে সকাল ১১ টার সময় কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কতৃক বই বিতারণ ২০২১- এর শুভ উদ্ভাধন করা হয়। 

কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শামীম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ এর শুভ উদ্বোধন করেন ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ মনিরুল ইসলাম।

বিশেষ অথিতি হিসেবে উপস্তিত ছিলেন ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব মোঃ সেলিম রেজা, ঝিকরগাছা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী। এছাড়াও উক্ত স্কুলের শিক্ষক শিক্ষিকা বৃন্দ উপস্থিত ছিলেন।

করোনার কারনে স্বাস্থবিধি মেনে দিনাজপুরে বিতরন হচ্ছে নতুন বই

করোনার কারনে স্বাস্থবিধি মেনে দিনাজপুরে বিতরন হচ্ছে নতুন বই

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি  : করোনা মহামারীর কারনে স্বাস্থবিধি মেনে দিনাজপুরের মাধ্যমিক, প্রাথমিক ও মাদ্রাসার শিক্ষার্থীদের বিতরন করা হচ্ছে নতুন বই। 
আজ শুক্রবার সকালে দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজে অভিভাবক ও শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনেই আনুষ্ঠানিকভাবে নতুন বই তুলে দেন জেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম। তবে করোনার কারনে স্বাস্থবিধি মেনে ১২দিন ধরে এই বই বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হবে। দিনাজপুর জেলায় মাধ্যমিক, প্রাথমিক ও মাদ্রাসার মোট ৮ লাখ ১ হাজার ৩৫৮ জন শিক্ষার্থীর হাতে পর্যায়ক্রমে বই তুলে দেয়া হবে। এদিকে বড় পরিসরে বই উৎসব না হলেও নতুন বই হাতে পেয়ে বেশ খুশি শিক্ষার্থীরা। 

বর্ণি ও দেশবাসীকে নতুন বছরের শুভকামনা ও শুভেচ্ছা

বর্ণি ও দেশবাসীকে নতুন বছরের শুভকামনা ও শুভেচ্ছা

নতুন বছরের আগমনের দিন গুনছি আমরা প্রত্যেকে। কারণ ২০২০ আমাদের থেকে অনেক কিছু কেড়ে নিয়েছে। মহামারী করোনার মধ্য দিয়েই ২০২০ সাল পেরিয়ে ২০২১ সাল চলে এলো। ২০২০ সালে আমাদেরকে অনেক কিছু শিখিয়ে গিয়েছে।
সময় এসেছে এবার নতুন করে জেগে ওঠার। এবং পেছনের সকল দুঃখ বেদনা ভুলে ২০২১ সাল কে সাজিয়ে তোলার।

২০২০'কে বিদায় জানিয়ে আমরা পা রাখবো ২০২১ সালে। সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে জীবনের নতুন অধ্যায় শুরু করার অপেক্ষায়।

এবং আমাদের মধ্যে থেকে এক বছর কেটে গেল এবং একটি নতুন বছর শুরু হলো। ভালবাসা, আনন্দ, শান্তির ও উল্লাসের সাথে আগত বছরকে স্বাগতম জানাই।

২০২১ সাল আসুক নিয়ে নব নব আশা,
পৃথিবীজুড়ে ছড়িয়ে যাক শুধুই ভালোবাসা। 
মারামারি ভেদাভেদ যাই সবকিছু ভুলি, 
চলো সবাই একসাথে মিলেমিশে চলি।

এই আশা করি আপনাদের সামনে একটি সত্যিই অসাধারণ এবং আনন্দের বছর রয়েছে। আপনাদের কে নতুন বছরের শুভকামনা ও শুভেচ্ছা জানাই ।।

.                        আকরাম হোসাইন
'ব্যবস্থাপনা সম্পাদক-দৈনিক খবরের ডাকঘর পত্রিকা'
'মৌলভীবাজার জেলা প্রতিনিধি-দৈনিক কপোতাক্ষ নিউজ পত্রিকা'-'প্রতিনিধি-দৈনিক ইতি কথা পত্রিকা'

ভোলার দৌলতখান পৌরসভা নির্বাচন : ২ মেয়র প্রার্থীসহ ৪৩ জনের মনোনয়ন দাখিল

ভোলার দৌলতখান পৌরসভা নির্বাচন : ২ মেয়র প্রার্থীসহ ৪৩ জনের মনোনয়ন দাখিল


মোঃ আওলাদ হোসেন, জেলা প্রতিনিধি, ভোলা  (দৌলতখান)দৌলতখান পৌরসভা নির্বাচন : ২ মেয়র প্রার্থীসহ ৪৩ জনের মনোনয়ন দাখিল
 
আসন্ন ভোলার দৌলতখান পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী মোঃ জাকির হোসেন তালুকদার মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার(৩১ ডিসেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে নির্বাচনী আচরণবিধি মেনে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ মনোনয়নপত্র জমা দেন।

এর আগে মনোনয়ন দাখিল উপলক্ষে দৌলতখান উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া অনুষ্ঠানে আওয়ামীলীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ গ্রহণ করেন।

এ নিয়ে দৌলতখান পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর পদে ১০ জন মনোনয়ন দাখিল করেছেন। মেয়র পদে বিএনপি থেকে মনোনয়ন দাখিল করেন পৌর বিএনপি'র সহ-সভাপতি আনোয়ার হোসেন কাকন। উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা খালেদা আক্তার এ তথ্য নিশ্চিত করেন। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই ৩ জানুয়ারী, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১০ জানুয়ারী। তৃতীয়ধাপে আগামী ৩০ জানুয়ারী দৌলতখান পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দৌলতখান পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার।

নওগাঁর আত্রাইয়ে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নওগাঁর আত্রাইয়ে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ খাদ্য মন্ত্রণালয় আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় খাদ্যের নিরাপদতা শীর্ষক দিনব্যাপি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ১১টার সময় উপজেলা পরিষদ মিলয়নায়তনে মুজিববর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই সেমিনার অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা আদ্দা আন সিনা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আক্তারুজ্জামান, সমাজ সেবা অফিসার সাইফুল ইসলাম, মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, উপজেলা কৃষি অফিসার কে এম কাওছার হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস ছালাম, বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম,  ইউপি চেয়ারম্যান আব্দুস শুকুর সরদার, আত্রাই প্রেসক্লাবের সভাপতি মোঃ রুহুল আমীন প্রমুখ।

মধুপুর পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জুলহাস উদ্দিনর মনোনয়ন ফরম জমা

মধুপুর পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জুলহাস উদ্দিনর মনোনয়ন ফরম জমা

নিউজ ডেস্কঃ আসন্ন মধুপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে মধুপুর(নাগবাড়ি,গোসাইবাড়ি,পোদ্দারবাড়ি,দূর্গাপুর) এর সাধারন কাউন্সিলর পদে নির্বাচনে অংশগ্রহনের জন্য মনোনয়ন পত্র জমাদানের পূর্বে পরিবার ও প্রতিবেশীদের নিকট হতে দোয়া এবং বিদায় মূহুর্তে,,,,,,,, সকল ভোটার, বন্ধুবর্গ, সমর্থক, আত্মীয়স্বজন,প্রিয়জন, আপনজন,গুনিজন এবং পরিচিতজনদের নিকট দোয়া,সমর্থন,ভোট এবং সার্বিক সহযোগিতা কামনা করছি।

বিএমএসএফ-বন্দর জোন কমিটির জরুরী বর্ধিত সভা সম্পন্ন

বিএমএসএফ-বন্দর জোন কমিটির জরুরী বর্ধিত সভা সম্পন্ন

হাসান রিফাত, চট্টগ্রাম প্রতিনিধিঃ ৩১ডিসেম্বর ২০২০, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম( বিএমএসএফ)'এর'বন্দর জোন কমিটির জরুরী বর্ধিত সভা ৩১ডিসেম্বর ,বৃহস্পতিবার সন্ধ্যায় বন্দরটিলাস্থ  একটি  রেস্তোরেন্টে সম্পন্ন হয়। 
সাবেক সিনিয়র সহ-সভাপতি জাফর ইসলাম জাহিদ'র সভাপতিত্বে, সাঃসম্পাদক মুঃবাবুল হোসেন বাবলা'র পরিচালনায়ে সভাতে কেন্দ্রিয় কমিটি নির্দেশিত বিগত দিনের কমিটি বিলুপ্ত করে বর্তমানে ১১সদস্যর আহবায়ক কমিটি গঠন,শীত বস্ত্র বিতরণ কর্মসূচি এবং সাংবাদিক পরিচয়ে অনৈতিক কর্মকান্ড-চাদাঁবাজি সহ অপরাধীদের প্রতিরোধে সিএমপি কমিশনার কে (১৬থানার ওসি )বরাবরে স্মারক লিপি প্রদান করার ব্যাপারে সিদ্ধান্ত গৃহিত।
সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন-জেলা কমিটির সাবেক সদস্য ও জোন কমিটির উপদেষ্টা সদস্য- মোঃ নাছির উদ্দিন, অর্থ সম্পাদক মোঃ আবুল খায়ের, দৈনিক নব দেশ বার্তার ব্যুরো প্রধান মোঃ হোসেন মিন্টু, সাংবাদিক মোস্তাফিজুর রহমান, মোঃ শাহিন আলম, সদস্য হাসান রিফাত, মিসেস শাহীনুর খানম এবং নির্বাহি কমিটির অন্যান্য সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।
 ২০২১ সালের০১লা জানুয়ারী থেকে১০ জানুয়ারীর মধ্যে ১৫ সদস্যর বিএমএসএফ-বন্দর জোন কমিটির পূনাঙ্গ কমিটি,শীত বস্ত্র বিতরণ এবং সাংবাদিক পরিচয়ে অনৈতিক কর্মকান্ড প্রতিরোধে বিএমএসএফ সংগঠন জোরালো কাজ করবে বলে অঙ্গীকার করেছেন। মহতী কাজ গুলোতে সর্বস্তরের সাংবাদিক সমাজ কে এগিয়ে ঐক্যবদ্ধ এগিয়ে আসার বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন বিএমএসএফ।