ফলোআপঃ যশোরের শার্শার বাগআঁচড়ায় আলোচিত শিশু চুরি হওয়া ৩ দিন পর উদ্ধার আটক ২

ফলোআপঃ যশোরের শার্শার বাগআঁচড়ায় আলোচিত শিশু চুরি হওয়া ৩ দিন পর উদ্ধার আটক ২

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া বাজার থেকে চুরি হওয়ার ৩ দিন পর ২৪ দিন বয়সী শিশু তাসিনকে উদ্ধার করেছে সাতক্ষীরার  কলারোয়া থানার পুলিশ। তার পর শার্শা থানায় হস্তান্তর করা হয় সহযোগিতায় ছিলেন পিবিআই পুলিশ। 

উদ্ধারের পর শিশুটিকে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে।শিশুটি উদ্ধারের পর এসব তথ্য জানিয়েছেন, শার্শা থানার ইনচার্জ বদরুল আলম। এর সাথে জড়িত থাকার অভিযোগে সালমা খাতুন (২৩), ও লুৎফর গাজী (৫৫), নামে দুজনকে আটক করা হয়। আটক সালমা খাতুন কলারোয়া সোনাবাড়ীয়া গ্রামের মিলন গাজীর স্ত্রী ও লুৎফর গাজী একই গ্রামের বাছের গাজীর ছেলে। তারা সম্পর্কে বউমা শ্বশুর।

জানাগেছে, গত ২০শে জানুয়ারী ১৫-২০ দিন আগে নাম ঠিকানা না জানা অজ্ঞাত এক মহিলা এনজিও কর্মি পরিচয় দিয়ে, তাদের বাসায় গিয়ে গর্ভবতী কার্ড করে দিবে বলে প্রলোভন দেখায়।সেই মোতাবেক অজ্ঞাত সেই মহিলা আশরাফুলের বাসায় গিয়ে বুধবার সকালে ৩০ হাজার টাকা দিবে বলে, তাসিনের মাতা ও দাদাকে বাগআঁচড়া বাজারে নিয়ে আসে।

এক পর্যায়ে উভয়ে নাস্তা করার জন্য বাগআঁচড়া বাজারের রিফাত হোটেলে প্রবেশ করলে, অজ্ঞাত মহিলা তাসিনের মাতা ও দাদাকে নাস্তার টেবিলে বসিয়ে নাস্তা করায় এবং তাসিনকে নিজের কাছে নিয়ে হোটেল থেকে কৌশলে বেরিয়ে পালিয়ে যায়।

এর কিছুক্ষণ পর হোটেলের চারপাশে এবং মেইন সড়কগুলো খোঁজাখুঁজি করেও তার সন্তানসহ ওই নারীকে খুঁজে পাওয়া যায়নি।

এরপর গত ২১ তারিখ থেকে শিশু তাসিমকে উদ্ধারে তল্লাশি কার্যক্রম শুরু করে তারা। পরে শার্শা থানা পুলিশ ও পিবিআইয়ের যৌথ প্রচেষ্টায় গত ২৩ তারিখ শনিবার সন্ধার সময়, কলারোয়া সোনাবাড়ীয়া গ্রাম থেকে উদ্ধার করা হয়।

শার্শা থানার ওসি বদরুল আলম জানান, শিশু বাচ্চা চুরি হওয়ার পর আমরা তাকে উদ্ধারের জন্য মাঠে নামি। সাথে থাকা পিবিআইয়ের সহযোগিতায় কলারোয়া সোনাবাড়ীয়া থেকে উদ্ধার করতে সক্ষম হয় এবং এর সাথে জড়িত থাকার অপরাধে দুজনকে আটক করা হয়।

নাগরপুরে প্রধানমন্ত্রীর উপহার পেল ৩০টি ভূমিহীন অসহায় পরিবার

নাগরপুরে প্রধানমন্ত্রীর উপহার পেল ৩০টি ভূমিহীন অসহায় পরিবার

ডা.এম.এ.মান্নান,টাঙ্গাইল জেলা প্রতিনিধি:
কষ্টের জীবনের অবসান হচ্ছে ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষের। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমি সহ আধা পাকা ঘর পাচ্ছেন অসহায় এসব পরিবার। চলমান কর্মসূচীর প্রথম পর্যায়ে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার অসহায় ভূমি ও গৃহহীন মানুষের জন্য সরকারের খাস জমি থেকে ২ শতাংশ ভিটে সহ ঘর করে দিচ্ছেন বর্তমান সরকার।

আজ  শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ খ্রি.সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধে প্রাপ্তদের মাঝে ভূমি সহ ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্ধোধন ঘোষনা করেন।

উদ্ধোধন উপলক্ষে ভূমি মন্ত্রণালয়, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সিফাতি-ই-জাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার ভূমি তারিন মসরুর, ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, মহিলা ভাইস চেয়াম্যান ছামিনা বেগম শিপ্রা, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান সিদ্দিক, নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রাথমিক সহকারি শিক্ষা অফির মো. ফরহাদ হোসেন। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিব বর্ষের উপহার হিসেবে উপজেলার ১০টি ইউনিয়নের ৩০টি ভূমিহীন পরিবারের মধ্যে ১৬ টি পরিবারের মাঝে কবুলিয়ত নামা হস্তান্তর করা হয়। পর্যায়ক্রমে বাকী ১৪ টি ভূমিহীন পরিবার কে তাদের ভূমি সহ ঘর বুঝিয়ে দেওয়া হবে।

দৈনিক সমাজের আলো'র সম্পাদক ইয়ারব হোসেন এর মাতৃ বিয়োগে কপোতাক্ষ নিউজ পরিবারের শোক প্রকাশ

দৈনিক সমাজের আলো'র সম্পাদক ইয়ারব হোসেন এর মাতৃ বিয়োগে কপোতাক্ষ নিউজ  পরিবারের শোক প্রকাশ

নিউজ ডেস্কঃ জাতীয় দৈনিক মানবজমিন পত্রিকার সাতক্ষীরা জেলা প্রতিনিধি ও পাঠক প্রিয় জনপ্রিয় অনলাইন দৈনিক সমাজের আলো'র সম্পাদক ও প্রকাশক সিনিয়র সাংবাদিক মোঃ ইয়ারব হোসেন এর মাতা ছফুরা বেগম শনিবার (২৩ জানুয়ারী) রাত ৮ টার দিকে বাধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন,
ইন্না-লিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন। 

সাংবাদিক ইয়ারব হোসেন এর মাতৃ বিয়োগ এ কপোতাক্ষ নিউজ পোর্টাল পরিবারের সকল স্টাফগণ গভীর শোক প্রকাশ করে, মরহুমার আত্নার মাগফিরাত কামনা করেছেন।

ঝালকাঠিতে পিআইবি আয়োজিত উপজেলার সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ সমাপ্ত

ঝালকাঠিতে পিআইবি আয়োজিত উপজেলার সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ সমাপ্ত

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠিতে জেলার তিন উপজেলার ৩৫ জন সংবাদকর্মীকে বুনিয়াদি প্রশিক্ষণ দিয়েছে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)। ঝালকাঠি সার্কিট হাউস মিলনায়তনে ২১ জানুয়ারি থেকে শুরু হওয়া ৩ দিনব্যাপী প্রশিক্ষন ২৩ জানুয়ারি শনিবার বিকালে শেষ হয়েছে। প্রশিক্ষণ সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী। এতে প্রশিক্ষক ছিলেন নিউইয়র্ক টাইমস পত্রিকার স্ট্রিংগার জুলফিকার আলি মানিক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে,  সহকারী অধ্যাপক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয় আসাদুজ্জামান কাজল, ডেইলি স্টার বরিশাল প্রতিনিধি সুশান্ত ঘোষ, পিআইবির প্রতিবেদক (অধ্যয়ন ও প্রশিক্ষণ) জিলহাজ উদ্দিন ভূইয়া নিপুন এবং সিনিয়র সাংবাদিক আলম রায়হান। সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ গ্রহনকারীদের হাতে সনদপত্র তুলে দেন জেলা প্রশাসক মো. জোহর আলী। সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠি পৌরসভার মেয়র আলহাজ্ব মো. লিয়াকত আলী তালুকদার ও সূর্যালোক নিউজ সম্পাদক বিটিভি জেলা প্রতিনিধি হেমায়েত উদ্দিন হিমু । সভাপতিত্ব করেন ঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. আককাস সিকদার। এসময় প্রধান অতিথি এবং বিশেষ অতিথি ছাড়াও বক্তব্য দেন প্রশিক্ষণ কো-অর্ডিনেটর পিআইবির জেষ্ঠ্য প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুন, প্রেস ক্লাবের সহ সাধারণ সম্পাদক কে. এম সবুজ, অংশগ্রহণকারী সাংবাদিক অধ্যাপক আব্দুল হালিম, অধ্যাপক মেজবা উদ্দিন খান রতন, আবু সায়েম আকন, মাও.খাইরুল আমিন সগির। সমাপনী অনুষ্ঠানে ঝালকাঠির ৩ টি উপজেলার বিভিন্ন মিডিয়ার ৩৫ জন সংবাদকর্মীকে সনদপত্র তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. জোহর আলী ও বিশেষ অতিথিবৃন্দ।

মিরসরাইয়ে হাজী নুরুল ইসলাম ডিলারের প্রীতি সম্মিলন

মিরসরাইয়ে হাজী নুরুল ইসলাম ডিলারের প্রীতি সম্মিলন

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে মেসার্স হাজী নুরুল ইসলাম ডিলারের আয়োজনে প্রীতি সম্মিলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) দুপুর ২টায় উপজেলার আবুতোরাব বাজারের দক্ষিণ পাশে হাজী নুরুল ইসলাম ডিলার ক্লাবে এসম্মিলন অনুষ্ঠিত হয়। আবুতোরাব ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শফিকুল ইসলাম নিজামীর সভাপতিত্বে ও মেসার্স হাজী নুরুল ইসলাম ডিলারের ব্যবস্থাপনা পরিচালক তাজ উদ্দিন মিলনের পরিচালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, মায়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মামুনুর রশীদ মামুন, কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের সেলস এন্ড মার্কেটিং জিএম এবিএম ইফতেখার সিদ্দিকী, কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের সিনিয়র ম্যানেজার মিরাজ আহম্মদ, কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের ডিজিএম আশিস কান্তি পালিত, কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের ডেপুটি ম্যানেজার জামিনুল ইসলাম, কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের নোয়াখালি ডিভিশন প্রধান মোস্তাফিজুর রহমান, কে এস আর এম স্টীল লিমিটেডের এজিএম ওয়াহেদুল ইসলাম, কে এস আর এম স্টীল লিমিটেডের সিনিয়র ম্যানেজার মামুনুর রহমান, সিনিয়র মার্কেটিং অফিসার মাঈন উদ্দিন, রয়েল সিমেন্ট লিমিটেডের সেলস এন্ড মার্কেটিং জিএম আবুল মনসুর, রিজিয়নাল ম্যানেজার মহিউদ্দিন রাজু প্রমুখ।

মিট দ্যা রিটেইলার অনুষ্ঠানে মিরসরাই সীতাকুণ্ডের ১২০টি ব্যবসা প্রতিষ্ঠানের প্রতিনিধি উপস্থিত ছিলেন। দুপুরে প্রীতিভোজ শেষে ১২০জন ব্যবসায়ীকে সন্মাননা স্মারক ক্রেষ্ট এবং উপহার সামগ্রী তুলে দেন অতিথিরা।

উল্লেখ্য, মেসার্স হাজী নুরুল ইসলাম ডিলার কনফিডেন্স সিমেন্ট লিমিটেড, কে এস আর এম স্টীল লিমিটেড ও রয়েল সিমেন্টের মিরসরাই ও সীতাকুণ্ডের পরিবেশক। প্রতিষ্ঠানটি কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের পরপর ৩বার সারাদেশে প্রথম স্থান অধিকার লাভ করে।

আশাশুনির ক্যান্সার আক্রান্ত গৃহবধূ নাছিমা খাতুন বাঁচতে চাই

আশাশুনির ক্যান্সার আক্রান্ত গৃহবধূ নাছিমা খাতুন বাঁচতে  চাই

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা    প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আরার গ্রামের দূরারোগ্য ব্যাধি ক্যান্সার আক্রান্ত গৃহবধূ নাছিমা খাতুন বঁাচতে চাই। আরার গ্রামের মৃত মুনছুর রহমানের ছেলে দিনমুজুর রবিউল ইসলামের স্ত্রী দুই সন্তানের জননী নাছিমা খাতুন (৩৫) এর গত বছরের প্রথম দিকে চুয়াডাঙ্গায় ইটভাটায় থাকা অবস্থায় গলার দুইপাশে টিউমার আকৃতির সৃষ্টি হয়ে অসুস্থ হয়ে পড়লে প্রথমে চুয়াডাঙ্গার একটি হাসপাতালে ডাক্তার দেখালে রিপোর্টে ক্যান্সার ধরা পড়ে। এরপর সে দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে সাতক্ষীরা ও খুলনার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে বর্তমানে বাড়িতে চিকিৎসাধীন আছে। সর্বশেষ ডাক্তার তাকে উন্নতহ চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল বা মহাখালী ক্যান্সার হাসপাতালে ভর্তির জন্য রিফার্ট করেছেন। কিন্তু সেখানে তার চিকিৎসা কার্যক্রম পরিচালনার জন্য যোগাযোগ ও বর্তমানে প্রচুর অর্থ প্রয়োজন যা তার দিনমুজুর স্বামী রবিউলের পক্ষে যোগানো সম্ভব নয়। সেজন্য কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠান তাকে ঢাকায় ভর্তির ব্যবস্থা করে ফ্রি চিকিৎসার ব্যবস্থা বা নগত সাহায্যের হাত বাড়াতে চাইলে তার স্বামীর মোবাইল নম্বার ০১৭৪৯-০৯০৫৪৬ (বিকাশ) এ যোগাযোগ করার জন্য তার পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

বগুড়ায় কম্বল বিতরণ

বগুড়ায় কম্বল বিতরণ

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবাংলাদেশ পুলিশ জানুয়ারি-২০১৮ প্রথম ব্যাচের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে বগুড়ায় কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার জেলা পুলিশ লাইন্স অডিটেরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা। এ সময় জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৬০ জনকে কম্বল দেওয়া হয়।

চট্টগ্রামস্থ সামাজিক সংগঠনেরপ্রতিনিধিদের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী’র পক্ষে মত বিনিময় সভা অনুষ্ঠিত

চট্টগ্রামস্থ সামাজিক সংগঠনেরপ্রতিনিধিদের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী’র পক্ষে মত বিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ আরিফুল ইসলাম, চট্টগ্রামঃচট্টগ্রামস্থ কাজীর দেউডী সুগন্ধা হলে ২২ই জানুয়ারি ২০২১ ইংরেজি রোজ শুক্রবার বেলা ৩ঘটিকায়। আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী, রেজাউল করিম চৌধুরী'র পক্ষে চট্টগ্রামস্থ সামাজিক সংগঠনের প্রতিনিধিদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবী সামাজিক প্রতিনিধি সংগঠন ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ আরিফুল ইসলাম হৃদয়ের সভাপতিত্বে, আসলাম আসাদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় এই আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিজয় মেলা পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। বাংলাদেশ সরকার ও সিটি কর্পোরেশনের সাথে মিলে ঐক্যবদ্ধভাবে সংগঠন সমুহকে কাজ করার আহবান জানান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।এসময় সংগঠনের প্রতিনিধিরা বলেন উন্নয়নের ধারা চলমান রাখতে চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন সমুহ যৌথ উদ্যোগে রেজাউল করিম চৌধুরীকে সমর্থন দিবে।এছাড়াও চট্টগ্রাম নগরিতেসামাজিক কর্মকান্ড বাস্তবায়নে যে সকল সমস্যাদি দেখা মিলে তা উল্লেখ করেন এই সভায়।এসময় চট্টগ্রাম নগরের প্রতিটি থানা ও ওয়ার্ড হতে ৫০টি সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।


সাড়ে ২৩ হাজার টাকার ঋণের বোঝা চায় না : মোমিন মেহেদী

সাড়ে ২৩ হাজার টাকার ঋণের বোঝা চায় না : মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তিঃ  নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, নূন আনতে পান্তা ফুরোনোর দেশে জনগন উন্নয়নের নামে প্রতিটি নাগরিকের সাড়ে ২৩ হাজার টাকার ঋণের বোঝা চায় না। তারা তাদের মৌলিক অধিকার চায়, দুবেলা দুমুঠো ভাত খেয়ে বাঁচতে চায়, ভোটাধিকার চায়, শিক্ষাধিকার চায়, স্বাস্থ্য নিরাপত্তা চায়। ২৩ জানুয়ারি বিকেল ৫ টায় রাজধানীর হোটেল মুক্তি মিলনায়তনে অনুষ্ঠিত ঢাকা জেলা শাখার নেতাকর্মীদের সাথে এক মত বিনিময় সভায় তিনি উপরোক্ত কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, নতুনধারার রাজনীতিকরা এমন উন্নয়ন চায় না, যে উন্নয়ন জনগনের অধিকার কেড়ে ঋণী করবে বিশ^ অর্থনীতিতে। তারা সত্যিকারের সমৃদ্ধ দেশ চায়, স্বাধীনতা চায়, বেকারত্বমুক্ত দেশ চায়। তারা সীমান্ত হত্যা, ধর্ষণ-নির্যাতন-অপরাধ-দুর্নীতির কালো থাবা থেকে বাঁচার আকুতি নিয়ে কোন মতে বাঁচার চেষ্টা করছে। একদিকে করোনা ভাইরাস, অন্যদিকে নূর-মান্না- মেজর দেলোয়ার-কাদের মির্জাদের মত ভাইরাল নেতাদের সীমাহীন কষ্টের হাত থেকেও তারা মুক্তির জন্য নতুনধারার প্রকৃত দেশপ্রেমিক রাজনীতিকদের সাথে ঐক্যবদ্ধ হচ্ছে।

এসময় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, প্রেসিডিয়াম মেম্বার আলতাফ হোসেন রায়হান, মহাসচিব নিপুন মিস্ত্রী, ঢাকা জেলা এনডিবির যুগ্ম আহবায়ক এ্যাড. তাহেরা চৌধুরী, সদস্য বিনয় দাস প্রমুখ।  

সারাদেশে ভূমিহীন পরিবারকে জমির দলিল ও গৃহপ্রদান করা প্রধানমন্ত্রীর একটি বিরল দৃষ্টান্ত ---ডাঃ আ ফ ম রুহুল হক এমপি

সারাদেশে ভূমিহীন পরিবারকে জমির দলিল ও গৃহপ্রদান করা প্রধানমন্ত্রীর একটি বিরল দৃষ্টান্ত   ---ডাঃ আ ফ ম রুহুল হক এমপি

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ  সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুখে যা বলেন, কাজে তাই করেন। সারাদেশে ভূমিহীন পরিবারকে জমির দলিল ও গৃহপ্রদান করা জননেত্রী শেখ হাসিনার একটি বিরল দৃষ্টান্ত। প্রধানমন্ত্রী বলেছেন মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেবেন, বাস্তবে তা করে দেখিয়েছেন। তিনি গরীবের দুঃখ বোঝেন, তাই তাকে মানবতার নেত্রী বলা হয়। ২০০৯ সালে যখন আমি আশাশুনিতে নির্বাচন করতে এসেছি,  তখন অনেক ইউনিয়নে যেতে পারতাম। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সকল ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা ভাল হয়েছে। কমিউনিটি ক্লিনিক করে ঘরে ঘরে স্বাস্থ্য সেবা পৌছে দেওয়া হয়েছে। নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রীর পাশে বসে কাজ করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে এতিমদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে মুজিববর্ষে আশাশুনি উপজেলায় ২১৮টি ভূমিহীন পরিবারকে জমির দলিল ও গৃহ প্রদান সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম, সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানা, থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবীর, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার, জেলা আ'লীগের সহ-সভাপতি নীলকণ্ঠ সোম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী ও মোসলেমা খাতুন মিলি, পিআইও সোহাগ খান, ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার, আবু হেনা সাকিল, স ম সেলিম রেজা মিলন, আ.ব.ম মোসাদ্দেক, প্রভাষক ম. মোনায়েম হোসেন, শেখ জাকির হোসেন, শাহনেওয়াজ ডালিম, শেখ মিরাজ আলী, আব্দুল আলিম মোল্যাসহ জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন অফিস প্রধান ও উপকারভোগী ও তার পরিবারবর্গ। অনুষ্ঠানপূর্ব সারা দেশের ন্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের জমি ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন। সবশেষে প্রধান অতিথি ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি জেলেখালী-দয়াঘাট ভাঙ্গন এালাকা পরিদর্শন করেন।

আদিতমারী উপজেলায় আগুনে পুড়ে ছাই হয়ে গেলো কৃষকের ৬টি ঘর

আদিতমারী উপজেলায় আগুনে পুড়ে ছাই হয়ে গেলো কৃষকের ৬টি ঘর

রিপন, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ
লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলায় আগুনে পুড়ে ছাই হয়েছে কৃষকের ৬টি ঘর। আসবাবপত্র সড়াতে গিয়ে আরফিনা বেগম (২৮) নামে এক  গৃহবধূ দগ্ধ হয়েছেন।

গতকাল শুক্রবার (২২ জানুয়ারি) দিবাগত মধ্যরাতে আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের মহিষাশহর গ্রামের কৃষক আমিনুর রহমানের বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দগ্ধ গৃহবধূ আরফিনা তার পুত্রবধূ।
ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, মধ্যরাতে হঠাৎ কৃষক আমিনুর রহমানের বাড়ির একটি ঘরে আগুন লাগে। মুহুর্তে তা পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আদিতমারী উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রহনা দিলেও ঘনকুয়াশার কারনে অর্ধপথ থেকে ফিরে আসেন। পরিবারের লোকজনের আত্মচিৎকারে স্থানীয়রা ছুটে এসে ৪০মিনিটের অধিক সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করেন। আগুন থেকে ঘরে আসবাবপত্র সড়াতে গিয়ে গৃহবধূ আরফিনার বাম হাত পুড়ে যায়। তাকে স্থানীয় পল্লী চিকিৎসকদের মাধ্যমে চিকিৎসা দেয়া হচ্ছে। এ অগ্নিকান্ডে কৃষক আমিনুর রহমানের ৬টি ঘর, ১টি গরু, ৫টি ছাগল, ধান, চালসহ নগদ অর্থ পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ৩লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ পরিবার। বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে ধারনা করছেন স্থানীয়রা।

আদিতমারী উপজেলা ফায়ার সার্ভিসের টিম লিডার হাবিলদার আব্দুর রহমান বলেন, ঘন কুয়াশার কারনে সময়মত ঘটনাস্থলে গাড়ি পৌছতে পারেনি। এরই মধ্যে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করেছেন বলে মোবাইলে নিশ্চিত করায় ঘটনাস্থলে যাওয়া হয়নি। তাই ক্ষয়ক্ষতির পরিমানও জানা যায়নি।
আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, অগ্নিকান্ডে কৃষকের গরু-ছাগলসহ সবকিছু পুড়েছে বলে জেনেছি। ক্ষতিগ্রস্থ পরিবারকে দ্রুত টিন ও শীতবস্ত্রসহ আনুসঙ্গিক সহায়তা দেয়া হবে।

ঝিকরগাছায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১৯ অসহায় পরিবার ঘর পেলেন

ঝিকরগাছায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১৯ অসহায় পরিবার ঘর পেলেন

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টারঃযশোরের ঝিকরগাছা উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১৯ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করেন এমপি নাসির উদ্দিন।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমি ও ঘর প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

ঝিকরগাছা উপজেলা পরিষদের মুক্তমঞ্চে এসব গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে, ঘরও জমির যাবতীয় কাগজপত্র তাদের হাতে তুলেদেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) অধ্যাপক নাসির উদ্দিন।

উপজেলা নির্বাহি অফিসার আরাফাত রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পৌর মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রাশিদুর রহমান রশিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, মাগুরা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও উপজেলা প্রকৌশলী শ্যামল কুমার বসু।

 উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজিব হাসানের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার শুভাগত বিশ্বাস, ঝিকরগাছা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম দেবাশীষ কুমার ভট্টাচার্যসহ উপজেলা সর্বস্তরের আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যে সমস্ত ইউনিয়নে ঘর পেয়েছে, ঝিকরগাছা উপজেলা মাগুরা ইউনিয়নের (১০)দশটি, গদখালী ইউনিয়নে (৬) ছয়টি, হাজিরবাগ ইউনিয়নে (২) দুইটি, বাঁকড়া ইউনিয়নে (১)একটিসহ মোট ১৯ টি ঘর হস্তান্তর করা হয়। এছাড়া অনুষ্ঠানে জমির দলিল, ডিসিআর, নামজারি খতিয়ান ও ঘরের সনদপত্র প্রদান করা হয়।

মোংলায় করোনায় সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় নবলোক'র নগদ অর্থ প্রদান

মোংলায় করোনায় সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় নবলোক'র নগদ অর্থ প্রদান

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  
করোনা ভাইরাসের প্রভাবে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় জরুরি ভিত্তিতে হতদরিদ্র মানুষের মাঝে বেসরকারি উন্নয়ন সংস্থা নবলোকথর উদ্যোগে ২৩ জানুয়ারি শনিবার সকালে মোংলা উপজেলা অফিসার্স ক্লাবে হতদরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ ও হাইজিন কীট প্রদান করা হয়।

শনিবার সকাল ১১টায় নগদ অর্থ ও হাইজিনকীট প্রদানের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, নব নির্বাচিত পৌর মেয়র শেখ আব্দুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ ও নবলোকথর সহকারি পরিচালক এম মোস্তাফিজুর রহমান সেতু। নগদ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিঠাখালী ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন, সুন্দরবন ইউপি চেয়ারম্যান শেখ কবির হোসেন, নবলোকথর প্রকল্প ব্যবস্থাপক পল্লব রায়, প্রবীর বিশ্বাস, বিশ্বজিৎ দাস, পূর্নেন্দু রায় প্রমূখ। করোনা ভাইরাসে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় ২৫০ পরিবারের মাঝে পরিবার প্রতি ১০ হাজার টাকা, ৬টি সাবান এবং ৫টি মাস্ক প্রদান করা হয়। এছাড়া এর আগে ৪ ইউনিয়নে ১ হাজার  ১শো ৩৭ পরিবারের মাঝে ৫০ কেজি চাল,  ৩ কেজি ডাল, ২ কেজি লবন, ২ লিটার সয়াবিন তেল,  ৫ কেজি আলু, ৬টি সাবান  ৫শো গ্রাম গুড়ো দুধ ও ৫টি মাস্ক বিতরন করা হয়।

মোহনগঞ্জে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার পেল ভুমি ও গৃহহীন পরিবার

মোহনগঞ্জে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার পেল ভুমি ও গৃহহীন পরিবার

 আজহারুল ইসলাম মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি:মুজিব শতবর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায় নেত্রকোনার মোহনগঞ্জে  ভুমিহীন ও গৃহহীন ৩৬টি পরিবারের মাঝে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুমি ও ঘর প্রদান করেন।  

শনিবার (২৩.০১.২০২১তারিখ) সকাল সারে ১০ টায় উপজেলা হলরুমে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে উপজেলার ১টি পৌরসভা সহ ৭টি ইউনিয়নে যাদের ঘর আছে ভুমি নেই এবং যাদের ভুমি নেই ঘর ও নেই এই রকম ৩৬ টি পরিবারের মধ্যে ভুমি ও ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এসময় হলরুমে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আরিফুজ্জামান,সহকারী কমিশনার(ভুমি)নাজনীন সুলতানা, সমাজ সেবা কর্মকর্তা মাশুল তালুকদার,উপজেলা প্রকল্প কর্মকর্তা রকিবুল হাসান, ভাইস চেয়ারম্যান দিলীপ দত্ত,বারহাট্টা সার্কেল সাইদুর রহমান, ওসি আব্দুল আহাদ খান, প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক আবুল কাসেম আজাদ সহ প্রমুখ।

লোহাগড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ৩৫টি বাড়ি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে হস্তান্তর

লোহাগড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ৩৫টি বাড়ি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে হস্তান্তর

মো:আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল: লোহাগড়া উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মুজিববর্ষের উপহার জমিসহ ৩৫টি বাড়ি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে হস্তান্তর করা হয়েছে।

২৩ জানুয়ারি শনিবার সকাল সাড়ে দশটায়
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গণভবন হতে দেশের ৬৪ জেলার ৪৯২টি উপজেলার সঙ্গে সংযুক্ত হয়ে ৬৯ হাজার ৯শ' ৪ জন ভূমিহীন ও গৃহহীনকে ঘর প্রদান কার্যক্রমের প্রথম পর্যায়ের শুভ উদ্বোধন করেন। 

এসকল ঘরে বিদ্যুৎ ও সুপেয় পানি সরবরাহের বন্দোবস্ত করা হয়েছে। প্রতিটি জমি ও বাড়ির মালিকানা স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হচ্ছে।দেশের গৃহহীন প্রতিটি মানুষ ঘর না পাওয়া পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।

লোহাগড়া উপজেলায় ৩৫টি বাড়ির সনদ আজ সুবিধা ভোগিদের উপসি্হতির মাধ্যমে হস্তান্তর করেন লোহাগড়া উপজেলা প্রশাসন। এ সময় উপসিহত ছিলেন উপজেলা চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনু,উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন,ভাইস-চেয়ারম্যান বিএম কামাল হোসেন,সহকারী কমিশনার (ভুমী)রাখি ব্যানার্জী,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ মশিউর রহমান,মুক্তিযোদ্ধা মো আব্দুল হামিদ,নিরাপদ সড়ক ও রেলপথ পরিষদে নিসরাপ চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম,একটি বাড়ি একটি খামার এর ম্যানেজার মো তরিকুলইসলামএবং ইউনিয়নের সচিব সহ উপকার ভোগিরা উপস্হত ছিলেন।

কিছু ঘর রেডি করা হয়েছে বাকি কাজ চলমান আছে লে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন। তিনি আরো জানান পরিমান মত খাস জমি না থাকায় বাড়ি অর্পযাপ্ত হয়েছে, সুযোগ আসলে আরো বাড়ি করে দেওয়া হবে।

কিশোরগঞ্জে ট্রাক্টর চাপায় চালকের মৃত্যু

কিশোরগঞ্জে ট্রাক্টর চাপায় চালকের মৃত্যু
মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি:
নীলফামারীর কিশোরগঞ্জে ট্রাক্টর উল্টে গিয়ে নিচে চাপা পড়ে চালক তারিকুল ইসলাম (২৩) নিহত হয়েছেন। শনিবার বিকেলে উপজেলার রণচন্ডী ইউনিয়নের সোনাকুড়ির দোলায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ট্রাক্টর চালক ওই ইউনিয়নের সোনাকুড়ি মাঝাপাড়া গ্রামের মহির উদ্দিনের ছেলে। জানা যায়, সোনাকুড়ির দোলায় জমি চাষ শেষে ট্রাক্টরটি রাস্তায় ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টরটি উল্টে যায়। এসময় চালক তারিকুল ইসলাম ওই ট্রাক্টরের নিচে চাপা পড়ে গুরুত্বর আহত হন। পরে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃতু হয়। রণচন্ডী ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান বিমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কয়রায় ৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল আপন ঠিকানা

কয়রায় ৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল আপন ঠিকানা

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ মুজিববর্ষ উপলক্ষ্যে কয়রার অসহায় ভূমিহীন ও গৃহহীন ৫০টি পরিবারের মিলেছে মাথা গোঁজার ঠাঁই। যুগ যুগ ধরে যারা অন্যের জমিতে ঠিকানাবিহীন বসবাস করতো, সেইসব ভাগ্য বিড়ম্বিত ঠিকানা বিহীন অসহায় মানুষ গুলো খুুঁজে পেল আপন ঠিকানা। সারা দেশের ন্যায় গতকাল ২৩ জানুয়ারি বেলা ১১ টায় কয়রা উপজেলা সম্মেলন কক্ষে শুরু হয় জমি ও গৃহ প্রদানের ভিডিও কনফারেন্স অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী বক্তব্যের পরেই এক জাঁকজমক পূর্ণ পরিবেশের মধ্য দিয়ে উপজেলার ৫০টি পরিবারের কর্তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর মাধ্যমে হাতে তুলে দেওয়া হয় সরকার প্রদত্ত ২ শতক জমির কবুলিয়াত দলিল, খতিয়ান ও ২ কক্ষ বিশিষ্ট গৃহ। অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে তুলে দেওয়া হয় খুলনা জেলা প্রশাসক মোহাম্মাদ হেলাল হোসেন ও কয়রা উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস স্বাক্ষরিত সনদ।  উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ অফিসার কাজী মো. মোস্তাইন বিল্যাহ, প্রকৌশলী মো. ফজলুর রহমান, সাব-রেজিস্ট্রার দীপংকর দাশ, উপজেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এ্যাড. কেরামত আলী,কপোতাক্ষ কলেজের অধ্যক্ষ অদ্রীশ আদিত্য মন্ডল, ইউপি চেয়ারম্যান বিজয় কুমার সরদার,আব্দুস সাত্তার পাড়, জি এম কবি সামছুর রহমান, মোহা. হুমায়ুন কবীর, সরদার নূরুল ইসলাম সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি,সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সুবিধাভোগী ৫০টি পরিবারের সদস্যবৃন্দ।

জুরীতে এই প্রতারককে ধরিয়ে দিতে পারলে ৫০০০০ টাকা পুরস্কার!

জুরীতে এই প্রতারককে ধরিয়ে দিতে পারলে ৫০০০০ টাকা পুরস্কার!

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের জুরী উপজেলার বড়থল ইরানি বাড়ির পাশে সেলিম আহমদের বাড়িতে নিজেকে অসহায় বলে পরিচয় দেয়। এই পরিচয়ে সেলিম আহমদ ১০-১২ দিন পূর্বে বৃদ্ধ মায়ের দেখাশোনার জন্য উনাদের বাড়িতে আশ্রয় দেন।

২২-০১-২১ ইং: সেলিম আহমদ বাড়িতে বৃদ্ধ মাকে রেখে পরিবারের বাকি সদস্যদের নিয়ে জরুরি প্রয়োজনে বাড়ির বাইরে থাকেন। এই সুবাদে প্রতারক মহিলা বৃদ্ধাকে অজ্ঞান করে উনার পরনে থাকা স্বর্ণলংকার ও নগদ টাকা সহ নিয়ে পালিয়ে যায়।

কেউ যদি এই প্রতারক মহিলাকে ধরিয়ে দিতে পারেন তাহলে উনাকে সেলিম আহমদের পক্ষ থেকে নগদ ৫০০০০ টাকা পুরস্কার দেয়া হবে।

যোগাযোগ করুন নিচে থাকা নাম্বারে
০১৭৪৭০৫৬২৫৪  (এ আর সাজেদ)।মহিলার বাড়ি জুড়ী উপজেলার  ফুলতলা ইউনিয়নে

পটিয়া ছাত্রসেনার ৪১ তম প্রতিষ্টাবার্ষী পালন

পটিয়া ছাত্রসেনার ৪১ তম প্রতিষ্টাবার্ষী পালন

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ-গত ২১ জানুয়ারি বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা পটিয়া উপজেলা (পূর্ব) পরিষদের ব্যবস্থাপনায় ছাত্রসেনার ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে ছাত্রসমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালী সম্পন্ন হয়। এতে সভাপতিত্ব করেন ছাত্রসেনা উপজেলা পূর্ব পরিষদের সভাপতি ছাত্রনেতা মিজান উদ্দিন।
ছাত্রনেতা শহীদুল ইসলাম সাগর এর সঞ্চলনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের পৌরসভার মেয়র পদপ্রার্থী জননেতা আলহাজ্ব আলী হোসাইন, উদ্ভোধক জননেতা আকতার হোসাইন, জননেতা ইউছুপ জিলানী, জননেতা আবুল কালাম লিটন, কাজী মফিজুর রহমান, যুবনেতা আইয়ুব আলী মিজান, সাবেক আহবায়ক ছাত্রনেতা গোলাম সরোয়ার, যুগ্ম আহবায়ক ছাত্রনেতা সাইফুদ্দীন, উপজেলার সাধারণ সম্পাদক মো: আলমগীর, মো: নুরুল আলম ছোটন, মো: আলীম, জুনায়েত, রিফাত, হাসান,রায়হান প্রমূখ।

এতে বক্তরা বলেন ১৯৮০ সালে ২১ জানুয়ারী প্রতিষ্ঠার পর থেকে অত্র সংগঠনের দ্বারা কোন চাঁদাবাজি, টেন্ডার বাজি, সন্ত্রাসী কার্যক্রম ঘটেনি, যার ধারাবাহিকতায় ছাত্রসেনার ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীর শপথ হিসেবে আগামী ১৪ ফেব্রুয়ারী পটিয়া পৌরসভা নিবার্চনে জননেতা আলহাজ্ব আলী হোসাইনকে নিবার্চিত করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।  
পৌর মেয়র পদপ্রার্থী জননেতা আলহাজ¦ আলী হোসাইন বলেন দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও জনবান্ধব পৌরসভার গড়ে তুলতে মোমবাতি মার্কায় ভোট দেওয়ার আহবান জানান।

নওগাঁয় প্রধানমন্ত্রীর দেওয়া এক হাজার ৫৬টি ঘর বন্টন

নওগাঁয় প্রধানমন্ত্রীর দেওয়া এক হাজার ৫৬টি ঘর বন্টন


রহমতউল্লাহ  আশিকুর জামান নুর,নওগাঁ জেলা প্রতিনিধি:বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে  বাংলাদেশ সরকারের উপহার স্বরূপ  নওগাঁয় এক হাজার ৫৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছে।
আজ ২৩ জানুয়ারি শনিবার বেলা ১১ .০০টার পর নওগাঁ সদর উপজেলা অডিটোরিয়ামে সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন উপকারভোগীদের ঘরগুলো বুঝিয়ে দেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক হারুন-অর-রশিদ, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিনসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহহীন ও ভূমিহীন পরিবার পূনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে জেলার ১১টি উপজেলায় এক হাজার ৫৬টি পরিবার ঘর পেয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১১০টি, বদলগাছীতে ৪৮টি,মহাদেবপুরে ৩৪টি, আত্রাইয়ে ১৭৫টি, রানীনগরে ৯০টি, মান্দায় ৯০টি, সাপাহারে ১২০টি, নিয়ামতপুরে ৭১টি, পোরশায় ৫৪টি, ধামইরহাটে ১৫০টি এবং পত্নীতলায় ১১৪টি।এগুলোর মধ্যে ভিক্ষুক পরিবার ৩১টি, প্রতিবন্ধী ১৫টি, অন্যের বাড়িতে-রাস্তার পাশে ও খোলা জায়গায় ঝুপড়ি ঘরে থাকা ১১টি, স্বামী পরিত্যক্তা ও বিধবা ৫৫টি, দিনমজুর ১২টি, আদিবাসী ৯১টি এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার রয়েছে ৭৩টি।

আধাপাকা প্রতিটি গৃহ নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ঘরের ধরন একই। সেখানে আছে- দুটি শোবারঘর, একটি টয়লেট, রান্নাঘর, কমনস্পেস ও একটি বারান্দা।
প্রতিটি পরিবারের জন্য আলাদা এমন ঘর পেয়ে আবেগাপ্লুত এসব ভূমিহীন ও গৃহহীন পরিবার

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মধ্য দিয়ে সাতক্ষীরায় ১১৮৯ পরিবারের মাঝে চাবি হস্তান্তর

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মধ্য দিয়ে সাতক্ষীরায় ১১৮৯ পরিবারের মাঝে  চাবি হস্তান্তর

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ "আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার" এই স্লোগানকে সামনে রেখে, মুজিববর্ষ উপলক্ষে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবাকে ভূমি ও গৃহ প্রদানের আওতায় আনার জন্য, ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
শনিবার (২৩ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে, সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে,  উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা (০২) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা ৩৩ বিজিবি'র অধিনায়ক লে.কর্ণেল আল-মাহমুদ পিএসসি, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) আফজাল হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ নাসেরুল হক, সদর সহকারি কমিশনার (ভূমি) মোঃ আসাদুজ্জামান, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইয়ারুল হক প্রমুখ। 

সাতক্ষীরা সদর উপজেলায় ১৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহের দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন সাতক্ষীরা (০২) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবিসহ অতিথিবৃন্দ।

এ কর্মসূচির আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সাতক্ষীরা জেলায় ১১৪৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হচ্ছে।
যা একযোগে সাতক্ষীরা জেলাসহ সারা দেশে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে একক গৃহ বিতরণ ও ৩ হাজার ৭শ'১৫ পরিবারকে ব্যারাকে পুনর্বাসন কর্মসূচি ভার্চুয়ালি উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

উদ্বোধন অনুষ্ঠান শেষে জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও কণ্ঠশিল্পী শামীমা পারভীন রত্মার সঞ্চালনায় সাতক্ষীরার শিল্পীদের পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।
এসময় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেখের বেটি সুস্থ থাকুক, আল্লাহ ওমাক অনেকদিন বাঁচে রাখুক

শেখের বেটি সুস্থ থাকুক, আল্লাহ ওমাক অনেকদিন বাঁচে রাখুক

মোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধি :মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রমের আওতায় সেমিপাকা ঘর ও জমির দলিল পেয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেছেন সুবিধাভোগীরা।

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ২৩ জানুয়ারি শনিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে ভুমিহীন গৃহহীন পরিবারের মধ্যে ঘর প্রদানের সরকারি সার্টিফিকেট ও জমির কবুলিয়তনামা, নামজারির কপি প্রদান করে উপজেলা প্রশাসন। মুজিববর্ষ উপলক্ষ্যে এ উপজেলায় ১৬৫ পরিবারকে ২ শতক জমিতে সেমি পাকা ঘর করে দিয়েছে সরকার। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান ও উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার সুবিধাভোগীদের কাগজপত্র বুঝিয়ে দেন। এসময় উপস্থিত ছিলেন সার্কেল এএসপি লুৎফর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ, কৃষি অফিসার মাহবুবুর রশীদ, মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, উপজেলা আ'লীগের সিনিয়র সহসভাপতি শাহাজাদা মিয়া বাদশা, ফুলবাড়ী ডিগ্রী কলেজের সভাপতি আজিজার রহমান মাস্টারসহ সরকারি কর্মকর্তা, চেয়ারম্যানগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকগণ প্রমূখ।

সুবিধাভোগী ফুলবাড়ী ইউনিয়নের বিদ্যাবাগীশ গ্রামের জরিনা বেগম (৬০), আব্দুল সালেক (৩৫), কুটিচন্দ্রখানার আদরী বেগম (২৬) বলেন, হামার থাকার কোন ঠিকানা আছিল না।  শেখের বেটি হামাক ঘর করি দিল, জমি দিল। হামার একটা ঠিকানা করি দিল এটাতে হামরা খুব খুশি। আল্লাহ শেখের বেটিক সুস্থ রাখুক, অনেকদিন  বাঁচে রাখুক।

মুজিববর্ষে প্রধানমন্ত্রী উপহার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে শ্রেষ্ট উপহার বাড়ী -হুইপ ইকবালুর রহিম এমপি

মুজিববর্ষে প্রধানমন্ত্রী উপহার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে শ্রেষ্ট উপহার বাড়ী  -হুইপ ইকবালুর রহিম এমপি

মামুনুর রশিদ, দিনাজপুর প্রতিনিধি॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে শ্রেষ্ট উপহার বাড়ী উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে বাংলাদেশের ৭০ হাজার ভুমিহীন ও গৃহহীন পরিবার পেলো পাকা ঘরবাড়ী। এ বাড়ী উদ্বোধনের মাধ্যমে বিশ্ব ইতিহাসে নতুন রেকর্ড সৃষ্টি করলো প্রধান শেখ হাসিনা। দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না। প্রত্যেক ভুমিহীন ও গৃহহীন মানুষ পাবে পাকা বাড়ী, এটাই হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিববর্ষের অঙ্গিকার। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় আলোকিত হবে দেশ উল্লেখ করে হুইপ বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নত দেশ। 
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে প্রায় ৭০ হাজার ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ২৩ জানুয়ারী শনিবার গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সদর উপজেলার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে জমির দলিল ও ঘর-এর চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। দিনাজপুর সদর উপজেলায় ৩৪০ ভুমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার পাকা বাড়ী। এর মধ্যে প্রথম দফায় ১৫৮টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দলিল ও বাড়ীর চাবী হস্তান্তর করা হলো।
দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার এসএইচ এম মাগফুরুল হাসান আব্বাসীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম, (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জো¯œা, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজুসহ প্রশাসন ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন দিনাজপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মোঃ মাহমুদ আল হাসান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জসিম উদ্দীন।
একই সময় সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সমতলে বসবাসরত ক্ষুদ্র-নৃ গোষ্টীর জবিনমান উন্নয়নের লক্ষে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরন ও সদর উপজেলা প্রশাসন এবং কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীন উন্নয়ন প্রকল্পের আওতায় গঠিত কৃষক গ্রুপের সদস্যগণের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরন করেন জাাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এ ছাড়া ভুমিহীন ও গৃহহীনদের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়েছে।

রৌমারী ও ফুলবাড়ীতে গাঁজার গাছ ও ইয়াবা সহ আটক- ৪

রৌমারী ও ফুলবাড়ীতে গাঁজার গাছ ও ইয়াবা সহ আটক- ৪

মোঃআকাশ সরকার,কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের মুক্তাঞ্চল খ্যাত রৌমারীতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের বিশেষ অভিযানে ২টি গাঁজার গাছ উদ্ধার করা হয়েছে। এসময় আটক করা হয় গাছের মালিক মোঃ আঃ রাজ্জাক (৫২), পিতা - মৃত ছোরমান আলী, গ্রাম - মধ্য খেদাইমারী, থানা – রৌমারী কে। যাহার প্রত্যেকটি  আনুমানিক ০৭ ( সাত) ফিট করে লম্বা এবং ডালপালা ও কাঁচা অবস্থায় ওজন অনুমান ১০( দশ) কেজি। মামলা রুজু, আসামীকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

ফুলবাড়ী থানা পুলিশের মাদক বিরোধী বিশেষ  অভিযানে গতকাল  বিকালে ধরলা চেকপোস্টে চেকিং কালে মিয়াত রাব্বি (২০) নামক এক মাদক ব্যবসায়ীকে ০৫ কেজি ৫০০গ্রাম গাঁজা সহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

ফুলবাড়ী থানা পুলিশের অপর এক অভিযানে উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের মিয়াপাড়া গ্রামে দুইজন মাদক ব্যবসায়ী  মোঃ রেজাউল ও মোঃ হাসান কে ৫০ পিস ইয়াবা ও তাদের ব্যবহৃত একটা মোটরসাইকেল সহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার কুড়িগ্রামের নির্দেশে সমগ্র জেলায় মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে।

ঝিনাইদহে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এস এ টিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ঝিনাইদহে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এস এ টিভির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃআট পেরিয়ে নয়ে পদার্পন, সাথে আছি সব সময় এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এস এ টেলিভিশনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে শনিবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। ঝিনাইদহ  প্রেসক্লাবের  সভাপতি এম রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহের পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ উজ জামান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান দিপ্তী রহমান, সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান, ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপু, সাবেক সভাপতি এম সাইফুল মাবুদ, বিশিষ্ট ব্যবসায়ী তরুণ সমাজ সেবক যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, এস এ টিভি দর্শক ফোরামের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস, এস এ পরিবহনের ম্যানেজার খন্দকার ইকবাল হোসেন। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন ঝিনাইদহ প্রেসক্লাবের সহ-সভাপতি ও এস এ টিভির জেলা প্রতিনিধি ফয়সাল আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন ডেইলি বাংলাদেশ পোষ্ট এর ভ্রাম্যমান প্রতিনিধি দেলোয়ার কবির, মানবজমিনের জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম লিটন, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি এম রবিউল ইসলাম রবি, একাত্তর টিভির জেলা প্রতিনিধি রাজিব হাসান, বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধি কোরবান আলী, দৈনিক আমাদের কণ্ঠ এর জেলা প্রতিনিধি এম এ জলিল, ঢাকা প্রতিদিন এর জেলা প্রতিনিধি মোস্তফা কামাল, দৈনিক নবচেতনার জেলা প্রতিনিধি সাজ্জাদ আহমেদ, দৈনিক আমার সংবাদের জেলা প্রতিনিধি কে এম সালেহ, দৈনিক সকালের সময় এর জেলা প্রতিনিধি শামীমুল ইসলাম শামীম, ভোরের পাতার জেলা প্রতিনিধি শাহানুর আলম, সময়ের আলোর জেলা প্রতিনিধি কাজী আলী আহমেদ লিকু, ভোরের কাগজের জেলা প্রতিনিধি রোকনুজ্জামান মিলন, ঝিনাইদহ সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক মেহেদী হাসান সবুজ, সময় টিভির জেলা প্রতিনিধি লোটাস রহমান সোহাগ, মুভিবাংলা টেলিভিশন, বার্তা বাজার ও দৈনিক স্বাধীন বাংলা এবং স্পন্দন পত্রিকার জেলা প্রতিনিধি খাইরুল ইসলাম নিরব, দৈনিক আমাদের অর্থনীতির জেলা প্রতিনিধি সুলতান আল একরাম, দৈনিক পথযাত্রা পত্রিকার জেলা প্রতিনিধি বশির আহমেদ, নারী সাংবাদিক ময়না খাতুন, দৈনি শ্যামবাজার পত্রিকার সম্পাদক আলী হাসান, সাংবাদিক এস কে কাদের, জাহিদ হাসান, জহিরুল ইসলাম, সম্রট হোসেন, আশরাফুল ইসলাম, শাহিনুর আলম। অনুষ্ঠান পরিচালনা করেন চ্যানেল টোয়েন্টিফোর এর জেলা প্রতিনিধি সাদ্দাম হোসেন। আলোচনা সভা শেষে কেক কাটা হয়। এসময় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মোংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিববর্ষের উপহার হিসেবে ভূমিহীনরা গৃহ পাবেন-উপমন্ত্রী হাবিবুন নাহার

মোংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিববর্ষের উপহার হিসেবে ভূমিহীনরা গৃহ পাবেন-উপমন্ত্রী হাবিবুন নাহার

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। যার ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর মুজিববর্ষের উপহার হিসেবে ভূমিহীন-গৃহহীন সকল মানুষ গৃহ পাবেন। বঙ্গবন্ধুর স্বপ্নকে বুকে ধারন করে দুখী মানুষের মুখে হাসি ফোঁটাতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৩ জানুয়ারি শনিবার সকালে মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি একথা বলেন।

শনিবার সকাল ১০টায় জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা পোর্ট পৌরসভার নব নির্বাচিত মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান ও থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী। গৃহ প্রদান অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, দৈনিক সুন্দরবন পত্রিকার সম্পাদক সেখ হেমায়েত হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান নাহিদ, ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন, ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন প্রমূখ। উল্ল্যেখ্য মোংলা উপজেলায় ৮৭ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে নির্মিত ৫০টি ঘর মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে প্রদান করেন। এছাড়া শনিবার সকালে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অফিসের তত্ত্ববধানে ঐচ্ছিক তহবিল হতে ১০জনকে ৫০ হাজার টাকা, টিআরথর ১ম-২য় পর্যায়ের ১১০টি প্রকল্পের আওতায় ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নে ৮৯ লাখ ৮১ হাজার ৬৫৫ টাকার টাকার ডিও এবং কাবিটাথর ১ম-২য় পর্যায়ের  ৩৯টি প্রকল্পথর আওতায় বিভিন্ন প্রতিষ্ঠানের অবকাঠামো  উন্নয়নে ১ কোটি ২৪ লাখ ৯২ হাজার ৫৫৪ টাকার ডিও প্রদান করেন

ব্যাতিক্রম ধর্মীয় ধারার আলোকে জনপ্রিয় জনপ্রতিনিধি কাউন্সিলর গোফরান রানা

ব্যাতিক্রম ধর্মীয় ধারার আলোকে জনপ্রিয় জনপ্রতিনিধি কাউন্সিলর গোফরান রানা

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ-চতুর্থ ধাপের তফসিল অনুযায়ী চট্রগ্রামের পটিযায় পৌর নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারী। মনোনয়ন পএ প্রত্যাহার ২৬ জানুয়ারি।পটিয়া পৌরসভার ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমের) মাধ্যমে ১৪ ফেব্রুয়ারী সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলবে পটিয়া উপজেলা নির্বাচন সহকারী রিটার্নিংঅফিসার আরাফাত আল হোসাইনী জানান। তফসিল ঘোষনার পরেই আ" লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও ইসলামী ফ্রন্টের মেয়রের পাশাপাশি  সংরক্ষিত  কাউন্সিলর ও সাধারন  কাউন্সিলর প্রার্থীর নেতাদের মাঠে- ময়দানে, পাড়া - মহল্লা, অলি - গলি, সহ বিভিন্ন এলাকায় নির্বাচনী ভোটের লড়াই ও নির্বাচনী ভোটের হাওয়ায় ভাসছে পটিয়া পৌর এলাকাবাসী। দক্ষ,পরিশ্রমী,বিনয়,কর্মঠ,পরিচ্ছন্ন,শিক্ষা ও মন মানসিকতার দিক দিয়ে অনেক বড় মাপের,,অথচ ছোট - খাটো ছিমচাম শরীর।তৃণমূল থেকে গড়ে উটা,আ'লীগ নেতা, বিশিষ্ঠ মানবতার সেবক লড়াই সংগ্রামের মধ্য দিয়ে,এলাকাবাসীর আর্শীষবাদে পৌর নির্বাচনের জন্য ব্যাপক প্রস্ততি নিয়েছেন পটিয়া পৌর আওয়ামী লীগের সহ সভাপতি, সাবেক ছাএনেতা  ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মুহাম্মদ গোফরান রানা। ব্যাতিক্রম ধর্মীয় ধারার আলোকে  বিগত ৫ বছর তিনি নির্ষ্ঠা ও সততায় কর্মদক্ষতার মধ্য দিয়ে গুরুদায়িত্ব পালন করেছেন। পাাশাপাশি ৪ নংং ওয়ার্ড মডেল ওয়ার্ড গড়ে তুলতে তিিন রাতদিন পরিশ্রম করে চলেছেন। জনগণের সাধারণ সেবা নিশ্চিত করতে তিনি সফল হয়েছেন বলে 

অভিমত প্রকাশ এলাকাবাসীর।৪ নং  ওয়ার্ড মডেল শহর গড়ে তুলার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে প্রায় এলাকাকে মডেল শহর গড়ে তুলেছেন। এতে রাস্তা - ঘাঠ, কালভাট, ব্রীজ, ড্রেন, নালা, বিদ্যুৎ,সৌর বিদ্যুৎ ও ওয়াশার বিশুদ্ধ পানি সরবরাহ সহ বিভিন্ন  উন্নয়ন কর্মকান্ডে তার কর্মদক্ষতার ভুমিকা অভ্যাহত রয়েছে। তার কর্মকান্ডে শহশ্র ভাগ সৎ, ন্যায়, নিষ্ঠতায় কর্তব্য পালন সময়ে শতভাগ সফল জনপ্রিয় জনপ্রতিনিধি গোফরান রানা।একাধিক পুরস্কারে ভূষিত হন। তিনি ৪ নং ওয়ার্ডের গরিব  দুস্হ, অসহায় লোকজনের পাশে থেকে নিরলস কাজ চালিয়ে যাচ্ছে। করোনা সহ নানান উন্নয়ন ও সহায়তায় বতমানেও অব্যাহত  রয়েছে। তার  মানবিকতা লোকজনের মুখে সৎ ও ন্যায়ের প্রতীক। জন সচেতনতা মূলক কার্যক্রম সাফল্যের সাথে  দায়িত্ব পালন করেছে। গোফরান রানা বলছে,আমার  নেতা  জাতীয়  সংসদের হুইপ  শামসুল   হক  চৌধুরী সহায়তায় আমি শতভাগ স্বচ্ছতা জবাব দিহিতার মাধ্যমে সরকারের বহুমুখী উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিয়েছি। সরকারের বরাদ্দকৃত টাকা বা সম্পদ দুস্থদের মাঝে বিতরণ নিশ্চিত করেছি।এলাকা বাসীর নানান জটিল সমাস্য,পৌরসভা সহ বিভিন্ন বিষয়ে মিটিংয়ে ২৪ ঘন্টা সময পার করছি ও বিভিন্ন সেবা মুলক কাজে নিশ্চিত করেছি।  পটিয়া পৌর ৪ নং ওয়ার্ডে সর্বস্তরের জনগণে দোয়া আশীর্বাদ কামনা করে আগামী ১৪ ফেব্রুয়ারী নির্বাচনে গোফরান রানা'কে ভোট দিয়ে বিজয়ী করার জন্য সকলের সহযোগিতা দোয়া ও আশীর্বাদ কামনা করেন।  

নওগাঁয় প্রথম ধাপে আসছে ৫০হাজার করোনা ভাইরাসের টিকার ডোজ

নওগাঁয়  প্রথম ধাপে আসছে ৫০হাজার করোনা ভাইরাসের টিকার ডোজ

রহমতউল্লাহ, আশিকুর জামান নুর
নওগাঁ  জেলা:নওগাঁয়  প্রথম ধাপে ৫০হাজার করোনা ভাইরাসের টিকার ডোজ আসবে বলে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন অফিস। দায়িত্বরত কর্মকর্তা বলেন , আগামী সপ্তাহে করোনাভাইরাস টিকার প্রায় ৫০ হাজার ডোজ আসবে। ইতোমধ্যেই টিকা সংরক্ষণের জন্য ২টি ঘর প্রস্তুত সম্পূর্ন করা হয়েছে। এ ছাড়া যাদেরকে আগে টিকা দেয়া হবে সে বিষয়ে একটি তালিকা প্রস্তুতের কাজ প্রায় শেষ পর্যায়ে বলে জানিয়েছেন তিনি।ভারত সরকারের দেয়া করোনা ভাইরাসের টিকার মধ্যে প্রায় ৫০ হাজার ডোজ টিকা নওগাঁয় পাঠানো হবে। এব্যাপারে নওগাঁ জেলা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ শুক্রবার বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী সপ্তাহে করোনা ভাইরাস টিকার প্রায় ৫০ হাজার ডোজ নওগাঁতে পৌছাবে। ইতোমধ্যেই টিকা সংরক্ষণের জন্য ২টি ঘর প্রস্তুত সম্পূর্ন করা হয়েছে। এ ছাড়া যাদেরকে আগে টিকা দেয়া হবে সে বিষয়ে তালিকা প্রস্তুতের কাজ প্রায় শেষ পর্যায়ে।তিনি আরও জানান, করোনা ভাইরাস মোকাবিলায় প্রথম সারির যোদ্ধা বিশেষ করে চিকিৎসক,স্বাস্থ-সেবিকা,আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সংবাদকর্মী, মুক্তিযোদ্ধা ও বয়স্ক মানুষেরা অগ্রাধিকার পাবেন। এ ছাড়া পরবর্তী ধাপে পর্যায়ক্রমে অন্য শ্রেণি পেশার মানুষদের ও করোনা ভাইরাসের টিকা দেয়া হবে। উল্লেখ্য- করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার দুপুর পর্যন্ত নওগাঁ মোট মৃত্যুর সংখ্যা ২৬ জন।নওগাঁতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫৯১ জন, ইতি মধ্যেই সুস্থতালাভ করেছেন ১ হাজার ৪৯৮ জন বলে নওগাঁ জেলা প্রশাসক অফিস সুত্রে জানাগেছে।

সিংড়ায় ৬০ টি গৃহহীন পরিবারকে ঘর প্রদান

সিংড়ায় ৬০ টি গৃহহীন পরিবারকে ঘর প্রদান

রাজু আহমেদ, নাটোর: নাটোরের সিংড়া উপজেলার ১২ টি ইউনিয়নের ৬০ টি গৃহহীন পরিবারকে 
জমি ও গৃহ প্রদান করা হয়েছে। 

শনিবার সকাল ১১ টায় নাটোরের সিংড়ায় নিজ নির্বাচনী এলাকার সুবিধাভোগী ৬০ টি পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করেন, মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।  

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো: জান্নাতুল ফেরদৌস, সহকারী কমিশনার ভূমি রকিবুল হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি সহ ১২ টি ইউনিয়নের চেয়ারম্যান, সরকারী কর্মকর্তা বৃন্দ, আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সূধিবৃন্দ।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার এমএম সামিরুল ইসলাম।উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন ৬৬ হাজার ১ শত ৮৯ পরিবারকে একক গৃহ প্রদান করা হয়। শনিবার গণভবন থেকে সারাদেশে একযোগে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী।

ঝিকরগাছায় শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করেন এমপি নাসির উদ্দিন

ঝিকরগাছায় শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করেন এমপি নাসির উদ্দিন

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের ঝিকরগাছা উপজেলার আওয়ামীলীগ অফিসে শীতার্থদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠিত হয়। 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  যশোর-২(চৌগাছা-ঝিকরগাছা) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযােদ্ধা মেজর জেনারেল (অব:) অধ্যাপক ডাঃ মােঃ নাসির উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলার পৌরসভার মেয়র আলহাজ্ব মােস্তফা আনােয়ার পাশা জামাল, উপজেলার সহ-সভাপতি চৌধুরী রমজান শরীফ বাদশা,

আরো উপস্থিত ছিলেন, ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, সাবেক উপজেলা সাংগঠনিক সম্পাদক ডাঃ মােস্তাফিজুর রহমান মুসা, উপজেলা সাবেক আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ আব্দুল কাদের আজাদ, সাবেক ছাত্রনেতা ও উপজেলার ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লুবানা তাক্ষীসহ উপজেলা আওয়ামী লীগ সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যশোরের বাগআঁচড়ায় মুসলিম এতিমখানার শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ

যশোরের বাগআঁচড়ায় মুসলিম এতিমখানার শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের, শার্শা উপজেলার বাগআঁচড়ার সামটা মুসলিম এতিমখানায় এতিম শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করলেন, তরুন সমাজ সেবক তারেক হোসেন। শুক্রবার (২২জানুয়ারি) বিকালে সামটা সিদ্দিকিয়া ফাজেল মাদ্রাসা মাঠে এই কম্বল বিতরণ করা হয়।

এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সামটা ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আকবর আলী।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাগআঁচড়া প্রেসক্লাবের সভাপতি আরিফুজ্জামান আরিফ, ২৪ ঘন্টা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মিলন কবির, সমাজ সেবক আনোয়ার হোসেন বিদ্যুৎ।

এসময় অন্যান্যদের মধ্যে আরোও উপস্থিত ছিলেন, সামটা সিদ্দিকিয়া ফাজেল মাদ্রাসার শিক্ষক আবুল বাশার, ডি,এস,টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মুকুল হোসেন, সোহেল আহম্মেদ, আসাদুজ্জামন, মুরাদ হোসেন, আদ্-দ্বীন ও সাংবাদিক শাহরিয়ার হুসাইন প্রমুখ।

বন্ধন টেলিমিডিয়া ও শিল্পী সংসদ এর শিল্পীদের কার্ড বিতরণ অনুষ্ঠিত

বন্ধন টেলিমিডিয়া ও শিল্পী সংসদ এর শিল্পীদের কার্ড বিতরণ অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃবন্ধন টেলিমিডিয়া ও শিল্পী সংসদ" এর শিল্পীদের কার্ড বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২২ জানুয়ারি) বিকাল ৩ টায় "বন্ধন টেলিমিডিয়া ও শিল্পী সংসদ" এর শিল্পীদের কার্ড বিতরণ অনুষ্ঠানে, শিল্পী সংসদের সভাপতি মোঃ জিয়াউল হকের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু।

বিসিএস কনফিডেন্স কোচিং সেন্টারের হল রুমে উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ নাসেরুল হক, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মোঃ মুস্তাফিজুর রহমান মিল্টন, দুর্নীতি দমন কমিশনের সেক্রেটারি অধ্যাপক মোজাম্মেল হক, পুরাতন সাতক্ষীরার বাজার কমিটির সভাপতি তাইফুল ইসলাম, বন্ধন টেলিমিডিয়ার সভাপতি বাবু অতুল কুমার ঘোষ, অনুজিত মন্ডল আরিফুজ্জামান, ইব্রাহিম হোসেন, নুরুল হুদা, কর্ণ বিশ্বাস কেডি, মোঃ আরাফাত হোসেন, ছন্দ্রা, পপি প্রমুখ। 
সমগ্র অনুষ্টানটি পরিচালনা করেন আসিফুল আলম (আসিফ)।

কুলাউড়ায় মরহুম এ কে এম গোলাম ট্রাস্টের ২০২১-২৩ সেশেনর কাউন্সিল সম্পন্ন

কুলাউড়ায় মরহুম এ কে এম গোলাম ট্রাস্টের ২০২১-২৩ সেশেনর কাউন্সিল সম্পন্ন

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃকুলাউড়া উপজেলার ৮নং রাউৎগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মরহুম এ কে এম গোলাম ট্রাস্টের ২০২১-২৩ সেশেনর কাউন্সিল অনুষ্ঠিত।

২২ জানুয়ারি রোজ শুক্রবার ট্রাস্টের অস্থায়ী কার্যালয়ে রাত ৮ ঘটিকার সময়ে ২০১৯-২১ সেশনের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা হয়।কাউন্সিল অধিবেশনে উপস্থিত থেকে পর্যবেক্ষণ করেন ট্রাস্টের উপদেষ্টা, মোঃসিরাজুল ইসলাম শায়েখ,হাফিজ সিতার আলী,মাওঃ ফখরুল ইসলাম।

এ কে এম মঈনুল ইসলাম মঈনকে চেয়ারম্যান ও মোঃ বদরুল ইসলামকে পরিচালক করে ১৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।
ভাইস- চেয়ারম্যানঃ আবু তাহের লিটন, আহসান কবির রাসেল,ইলিয়াছ আলী।
নির্বাহী পরিচালকঃ শামসুজ্জামান চৌধুরী সজলু,কোষাধ্যক্ষঃ জুনেদ আহমদ,
প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ আশরাফ আলী সুবেক, জাসেম আহমদ,দপ্তর সম্পাদকঃ মো:রেজাউল ইসলাম শাফি,
সমাজ কল্যান সম্পাদকঃ জাহিদ আহমদ,করিম আহমদ,নির্বাহি সদস্যঃ মারজান আহমদ,নজরুল ইসলাম রুয়েল,শাহিন আহমদ।