বাকশীমূল দঃপাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদের উদ্যোগে নগদ অর্থ বিতরণ

বাকশীমূল দঃপাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদের উদ্যোগে নগদ অর্থ বিতরণ

মারুফ হোসেন- বুড়িচং(কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের বাকশীমুল গ্রামের দক্ষিণ পাড়ার প্রবাসীদের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় "বাকশীমুল দক্ষিণ পাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদ"। সংগঠনটির সদস্য মোট সংখ্যা ১৭০জন। তবে সংগঠনের সকলের মতে নতুন সদস্য সংখ্যা আরো বৃদ্ধি পাওয়ার সম্ভ্যবনা আছে। সকলের সম্মতিক্রমে সংগঠনটির নামকরণ করা হয়  "বাকশীমুল দঃপাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদ"। 

সংগঠনটি প্রতিষ্ঠার লক্ষ্যে যারা কঠোর পরিশ্রম করে সকলের সাথে যোগাযোগ করে সংগঠনটি প্রতিষ্ঠিত করে তারা হলেন- নেদারল্যান্ডস প্রবাসী শাহাদাত  হোসেন তপন,মোঃজাকির হোসেন,আবুল খায়ের সোহাগ,ইসমাইল,তোফায়েল আহম্মেদ,মোঃরুবেল মোঃ সায়েম, মোঃ মাফুজ,মোঃ নজরুল কাজী,মোঃ জয়নাল, মোঃ রফিক,মোঃ জনি, মোঃ কাউছার,মোঃ মামুন,মোঃ জসিম,মোঃ আবুল হোসেন,মোঃ আলিম,মোঃ লিটন আরো অনেকের অবদান। 

প্রবাসী মানব কল্যাণ ঐক্য পরিষদের নেদারল্যান্ডস প্রবাসী  মোঃ শাহাদাত হোসাইন তপন তার এক রেকর্ডিং বক্তব্যে বাকশীমুল গ্রামের সকল মানুষের উদ্দেশ্যে বলেন তারা সকল প্রবাসীরা এক হয়েছে। বাকশীমুল গ্রামের মসজি,এতিমখানা, ঈদগাহ, মাহফিল, গরিব অসহায় মানুষের জন্য,বৃহত্তর করব স্থান করার জন্য এ সংগঠনটি প্রতিষ্ঠিত করেছে। প্রথম ধাপেই ২৯ জানুয়ারি বাদ জুম্মা বাকশীমুল দক্ষিণ পাড়ার মসজিদ নির্মাণে, এতিমখানা ও ঈদগাহে নগদ অর্থ দিয়ে সংগঠনটির সবাই দোয়া প্রার্থনা করেছেন।এবং মিলাদ মাহফিলের আয়োজন করেছে। প্রবাসীরা সবসময় এ ধরনের অর্থ দিয়ে সমাজের উন্নয়ন মুলক কাজ করার প্রতিশ্রুতি দেন। ২৯জানিয়ারী বাকশীমূল দক্ষিণ পাড়ার মসজিদ সংলগ্নে এলাকার সকল মান্যগন্য ব্যাক্তি বর্গের উপস্থিতিতে এ সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

রাত পোহালেই এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

রাত পোহালেই এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

নিউজ ডেস্কঃএবার এইচএসসি ও সমমান পরীক্ষার  ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্রে অথবা কোন শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। তাই ফল প্রকাশ উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।  আজ শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে   এই তথ্য জানানো হয়েছে। এখানে বলা হয়, আগামীকাল শনিবার সকাল সাড়ে ১০টায় ২০২০ সালের   এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হবে। এ উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত সম্পূর্ণভাব  নিষেধ।  এবার ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে কোন প্রকারের জমায়েত হওয়া যাবে না। যারা মুঠোফোনের খুদে বার্তার মাধ্যমে ফল পেতে ইচ্ছুক তাদের ফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে: HSC< >Board name (First 3 letter) <> Roll<>2020 টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই  প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাবে। এছাড়া  www.educationboardresults.gov.bd ওয়েবসাইট  থেকেও ফল দেখা যাবে। সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে। ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে  আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে এই ফল প্রকাশ কার্যক্রম উদ্বোধন করবেন ।
এবার  পরীক্ষা ছাড়াই এসএসসি ও জেএসসি এবং সমমানের পরীক্ষার গড় ফলের ভিত্তিতে  এইচএসসির ফল মূল্যায়ন করা হয়েছে । ফলে সব পরীক্ষার্থী  পাস করবেন । সুতরাং এখন সবার জানার আগ্রহ কার জিপিএ (গ্রেড পয়েন্ট এভারেজ বা ফল) কত।

নির্বাচনী প্রচার-প্রচারণায় মুখর দৌলতখান পৌর এলাকা

নির্বাচনী প্রচার-প্রচারণায় মুখর দৌলতখান  পৌর এলাকা

মোঃ আওলাদ হোসেন, জেলা প্রতিনিধি ভোলা,দৌলতখানঃ গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে আসন্ন দৌলতখান পৌরসভার নির্বাচন। প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে প্রার্থীরা ছুটছেন ভোটারের দ্বারে দ্বারে। প্রতিশ্রুতি দিচ্ছেন পরিছন্ন আধুনিক পৌরসভা গড়ার। প্রত্যেকেই নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। আর ভোটাররা বলছেন, সৎ ও যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন তারা।

পৌরসভার রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল আর স্লোগানমুখর। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা।

নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ ও বিএনপি মনোনীত প্রার্থী অংশ নিয়েছেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী জনাব জাকির হোসেন তালুকদার ব্যাপকহারে গণসংযোগ করে বেড়াচ্ছেন। তিনি জানান, মেয়র নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে দৌলতখান  পৌরসভার সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধানের ব্যবস্থা করা হবে। তিনি দৌলতখান  পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা এবং যানজট নিরসনসহ মৌলিক সমস্যাগুলো সমাধানের মাধ্যমে আধুনিক পৌরসভা গঠনের প্রতিশ্রুতি দেন।

অন্যদিকে সমানভাবে প্রতিটি ঘরে ঘরে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোঃ আনোয়ার হোসেন কাকন। তিনিও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নানা প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন। তিনি নানা ধরনের প্রতিকূলতার মধ্যেও নির্বাচনী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। 

একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন কাউন্সিলর প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের কাছে অনুরোধ জানান।
পৌর ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোঃ আলমগীর হোসেন প্রচারণায় বেশ এগিয়ে রয়েছেন।ব্যাক্তিগত ভাবে চমৎকার উদ্যোগী এবং সমাজকর্মী হিসেবে জন সমাজে বেশ পরিচিত। 

পিছিয়ে নেই মহিলা প্রার্থীরা। তারাও মা-বোনদের ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করছেন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী নাহিদা পারভীন বলেন, আমি মানুষের জন্য সবসময় কাজ করি। মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়াই। আশা করছি, ভোটাররা আমাকে বঞ্চিত করবেন না। আগামী কাল ৩০শে জানুয়ারী, শনিবার দৌলতখান পৌরসভায় ভোট গ্রহণ হবে। উক্ত নির্বাচনে মেয়র পদে দুইজন, কাউন্সিলর পদে ২৫ জন এবং মহিলা কাউন্সিলর পদে ৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দৌলতখান  পৌরসভার ভোটার সংখ্যা ১৮ হাজারের অধিক।

মোছাঃ তাসনীম রেজা স্নিগ্ধা' র ৩য় শুভ জন্মদিন!!

মোছাঃ তাসনীম রেজা স্নিগ্ধা' র ৩য় শুভ জন্মদিন!!

প্রেস বিজ্ঞপ্তিঃ আজ (২৯ শে জানুয়ারী) শুক্রবার মোছাঃ তাসনীম রেজা স্নিগ্ধা' র ৩য় শুভ জন্মদিন! উল্লেখ্য ২০১৮ সালের ২৯ শে জানুয়ারী সকাল সাড়ে দশটার সময় যশোর জেলার ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা ( বর্তমান) ও তাহিমা খাতুনের ঘরকে আলোকিত করে পৃথিবীতে আগমন ঘটে ফুটফুটে শিশুটির। আজ নিজ বাড়িতে পালিত হলো মোছাঃ তাসনীম রেজা স্নিগ্ধা' র ৩য় শুভ জন্মদিন! তার সার্বিক মঙ্গল কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন অত্র উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা ও তার সহধর্মিণী তাহিমা খাতুন।

নওগাঁয় রাত পেরুলেই পৌরসভা নির্বাচন

নওগাঁয় রাত পেরুলেই  পৌরসভা নির্বাচন

নওগাঁ জেলা প্রতিনিধিঃ আগামীকাল ৩০ জানুয়ারী,রোজ শনিবার নওগাঁ জেলায় নওগাঁ পৌরসভা এবং ধামইরহাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আসন্ন পৌরসভা নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্নভাবে অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

নওগাঁ পুলিশ সুপার প্রকৌকশলী মোঃ আব্দুল মান্নান মিয়া জানিয়েছেন দু'টি পৌরসভা নির্বাচন শান্তিপূর্নভাবে অনষ্ঠানের লক্ষ্যে ৪ স্তরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গৃহিত পদক্ষেপের মধ্যে প্রতি ওয়ার্ডে একটি করে মোবাইল টিম এবং একটি করে ষ্ট্রাইকিং দল দায়িত্বে থাকবে।
প্রতি কেন্দ্রে ৫ জন করে পুলিশ সদস্যসহ আনসার বাহিনীর সদস্যরা অবস্থান করবে। নওগাঁ পৌরসভার জন্য প্রায় ৬শ পুলিশ ফোর্স এবং ধামইরহাট পৌরসভার জন্য ২৫০ জন পুলিশ ফোর্স নিয়োজিত রাখার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

এ ছাড়াও দুই পৌরসভায় ৩টি কুইক রেসপন্স টিম দায়িত্বরত রাখা হবে। ১৪ জন ম্যাজিষ্ট্রেট-এর নেতৃত্বে সাদা পোষাকে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ সদস্যরাও দায়িত্বে থাকবেন।
অপরদিকে দুই পৌরসভা মিলিয়ে ৪ প্লাটুন বিজিবি সদস্য সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে। এ ছাড়াও র‌্যাব সদস্যরা দুই পৌরসভায় সার্বক্ষনিক টহলরত থাকবে বলেও জানানো হয়েছে।

এই দু'টি পৌরসভায় মেয়র, সাধারন কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা তাঁদের মেষ মুহুর্তের প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। নির্বিঘ্নে সকল প্রার্থী ভোটারের বাড়ি বাড়ি গিয়ে তাঁদের পক্ষে ভোট চেয়ে প্রচারনা অব্যাহত রেখেছেন। এখন পর্যন্ত নওগাঁ জেলার এ দু'টি পৌরসভায় কোন অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি।

নওগাঁ সদর পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট ৪১টি ভোট কেন্দ্রে ৩৩২টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌরসভার মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ১৬ হাজার ২শ ৪০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫৭ হাজার ২শ ৩৯ জন এবং মহিলা ভোটার ৫৯ হাজার ১ জন। এই পৌরসভায় মেয়র পদে ৫ জন, সাধারন কাউন্সিলর পদে ৫৭ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে ধামইরহাট পৌরসভায় ৯টি ওয়ার্টে মোট ৯টি কেন্দ্রে ৩৮টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌরসভার মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬শ ৪০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ২শ ২৭ জন এবং মহিলা ভোটার ৬ হাজার ৪শ ১৩ জন। এখানে মেয়র পদে ৩ জন, সাধারন কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌরসভা ভোট গ্রহণ কার্যক্রম পরিচালনার জন্য নওগাঁ পৌরসভায় ৪১ জন প্রিজাইডিং অফিসার, ৩৩২ জন সহকারী প্রিজাইডং অফিসার ও ৬৬৪ জন পোলিং অফিসার এবং ধামইরহাট পৌরসভায় ৯ জন প্রিজাইডিং অফিসার, ৩৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭৬ জন পোলিং অফিসার নিয়োগ প্রদান করা হয়েছে।

বড়লেখায় আগামীকাল আংশিক এলাকায় বিদ্যুৎ থাকবে না

বড়লেখায় আগামীকাল আংশিক এলাকায় বিদ্যুৎ থাকবে না

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার পল্লী বিদ্যুতের সম্মানিত গ্রাহকসদস্যগণকে জানানো যাচ্ছে যে, আগামীকাল ৩০ জানুয়ারি ২০২১ খ্রি. রোজ শনিবার ১১ কেভি মেইন লাইনের রক্ষণাবেক্ষণ কাজের জন্য সকাল ৭:০০ টা থেকে বিকেল ৫:০০ টা পর্যন্ত বড়লেখা উপজেলা, বড়লেখা বাজার,পানিধার-আংশিক,পাখিয়ালা-আংশিক,গাজীটেকা,তালিমপুর-আংশিক, আদিত্যের মহল,দরগাবাজার,গ্রামতলা - আংশিক,বাহারপুর,গঙ্গারজল,আইলাপুর,জামকান্দি কুলাউড়া,বিছরাবাজার এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। গ্রাহক সদস্যদের সাময়িক এই অসুবিধার জন্য কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত এবং ধৈর্য ধরে বর্ণিত কাজে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।
অনুরোধক্রমে: কর্তৃপক্ষ মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি।

হাকিমপুর পৌর নির্বাচনের কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠানো হচ্ছে

হাকিমপুর পৌর নির্বাচনের কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠানো হচ্ছে

হিলি প্রতিনিধিঃ দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভার নির্বাচনের সব প্রস্তুতি প্রায় শেষ। শেষ মুহূর্তের প্রস্তুতিতে কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠাচ্ছে নির্বাচন কমিশন। 
 
হাকিমপুর রিটানিং কর্মকর্তা কামরুল ইসলাম জানান, আজ শুক্রবার বিকেল ৩ টায় হাকিমপুর পৌর এলাকার ১২টি কেন্দ্রে ভোটের সরঞ্জাম কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হচ্ছে। এসময় পুলিশ পাহারায় পাঠানো হবে স্বচ্ছ ব্যালট বাক্স, প্যাড, সিল, অমোচনীয় কালিসহ অন্যান্য উপকরণ। এরপর  নিরাপত্তার জন্য ৪০০ গজের বেষ্টনি নির্ধারণ করে ভোটকক্ষে ভোটারদের জন্য গোপন কক্ষ প্রস্তুত করবেন তারা।

তিনি আরো জানান, হাকিমপুর (হিলি) পৌর সভার নির্বাচন ১২টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। এখানে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৬৩১ জন। আচরণ বিধিমালা দেখভালের জন্য ৯জন নির্বাহী ম্যাজিস্টেটসহ ২জন জুডিশিয়াল ম্যাজিস্টেট এবং আইন শৃংখলা দেখভালের জন্য র‌্যাব, বিজিবি, আনসার ব্যাটালিয়ন নিয়োজিত থাকবেন।

আশাশুনিতে বানভাসী মানুষের মাঝে ত্রাণ বিতরণ

আশাশুনিতে বানভাসী মানুষের মাঝে ত্রাণ বিতরণ

আহসান উল্লাহ বাবলু  আশাশুনি  সাতক্ষীরা    প্রতিনিধিঃআশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের বানভাসী মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে ইউনিয়ন পরিষদের উদ্যোগে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কতর্ৃক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার হিসাবে প্লাবিত অসহায় মানুষের জন্য ত্রাণ সামগ্রী বরাদ্দ প্রদান করেছেন। তারই অংশ হিসাবে ইউনিয়নের সকল ওয়ার্ডে ত্রাণ সামগ্রী বিতরণ করেন, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল। এসময়  ইউপি সচিব খায়রুল ইসলাম, ইউপি সদস্য ইয়াছিন আলি, সাবেক ইউপি সদস্য কামরুল হুদা মিলন, ঠিকাদার আব্দুস সালামসহ রাজনৈতিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বঙ্গোপসাগরে দেশীয় জলসীমায় দুই ফিশিং ট্রলারসহ ২৮ ভারতীয় জেলে আটক

বঙ্গোপসাগরে দেশীয় জলসীমায় দুই ফিশিং ট্রলারসহ ২৮ ভারতীয় জেলে আটক

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃবঙ্গোপসাগরে দেশীয় জলসীমায় মাছ শিকারের অপরাধে দুই ফিসিং ট্রলারসহ ২৮ ভারতীয় জেলেকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ডের জাহাজ 'বিসিজিএস স্বাধীন বাংলা।'
এ সময় জব্দ করা হয়েছে এফবি শঙ্খদীপ ও এফবি স্বর্ণতারা নামের দুটি ভারতীয় ট্রলার ও  ট্রলারে থাকা  বিভিন্ন প্রজাতির মাছ ও জাল-দড়ি।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা দপ্তর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২৮ জানুয়ারী) ভোর রাতে মোংলা সমুদ্র বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে দুই ট্রলারসহ ওই ভারতীয় জেলেদের আটক করা হয়। বাংলাদেশ কোস্টগার্ডের জাহাজ 'বিসিজিএস স্বাধীন বাংলা' বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় টহলদান কালে ভারত - বাংলাদেশ  জলসীমার ১০. ২ নটিক্যাল মাইল ভেতরে অবৈধ অনুপ্রবেশ করে শিকারের সময় ট্রলারসহ ভারতীয় জেলেদের আটক করে।
আটক এ সকল জেলেদের বাড়ি ভারতের দক্ষিণ-চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।
আটককৃত জেলেদের শুক্রবার (২৯ জানুয়ারী) সন্ধ্যায় ট্রলার ও মাছসহ মোংলা থানায় স্থানান্তর করেছে কোস্টগার্ড।


আটকদের বিরুদ্ধে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ ১৯৮৩ এর ২২ ধারায় মামলা দায়েরের পর জেলহাজতে পাঠানোর কথা জানিয়েছেন মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী।
মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট মাজহারুল হক জানান, বঙ্গোপসাগরে ভারতীয় জেলেদের অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে কোস্টগার্ডের পক্ষ থেকে নিয়মিত টহল অব্যাহত রয়েছে। তিনি আরো জানান,সুন্দরবনে জলদস্যু বনদস্যুদের অপতৎপরতার বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি গ্রহণ করেছে বাংলাদেশ কোস্টগার্ড। এছাড়াও কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকায় সমূহে মাদক ব্যবসায়ীদের নির্মুল করা সহ ও বন্যপ্রাণী পাচারকারী এবং নিধনকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড পক্ষ থেকে নিয়মিত অভিযান অভিযান অব্যাহত থাকবে। এর আগে গত ১ ডিসেম্বর ভোর রাতে একই এলাকা থেকে কোস্টগার্ড জাহাজ সোনার বাংলা ও ১৭ ভারতীয় জেলে ও ২২ ডিসেম্বর বিসিজিএস অপরাজেয় বাংলা ১৬ ভারতীয় জেলেকে আটক করে মোংলা থানায় হস্তান্তর করেছে। এ পর্যন্ত বঙ্গোপসাগরে মাছ শিকারের অপরাধে ৪ ট্রলারনহ মোট ৬১ জেলেকে আটক করা হয়েছে বলে জানিয়েছে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন।

৯৯৯-এ ফোন : অপহৃত ট্রাকচালক ও মালিককে উদ্ধার করল পুলিশ

৯৯৯-এ ফোন : অপহৃত ট্রাকচালক ও মালিককে উদ্ধার করল পুলিশ

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়ায় মালামাল নামাতে এসে অপহরণের শিকার ট্রাকচালক ইমরান ও মালিক রিমন ফরাজিকে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২৬ জানুয়ারি) জরুরী সেবা ৯৯৯-এ কল পেয়ে শহরের জহুরুলনগর এলাকার একটি ছাত্রাবাস থেকে তাদের উদ্ধার করা হয়। এসময় দুই অপহরণকারীকে আটক করেছে পুলিশ।

আটক দুইজন হলেন— বগুড়া শহরের হাড্ডিপট্টি এলাকার মজিবর রহমানের ছেলে সোহাগ সরকার (৩৮) ও দুপচাচিয়া উপজেলার নজরুল ইসলামের ছেলে শাহিনুর রহমান (৩৩)। এরমধ্যে সোহাগ নারী নির্যাতন ঘটনায় আলোচিত তুফান সরকারের বড়ভাই। তারা ট্রাকচালক ও মালিককে আটকে রেখে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে।

বগুড়া সদর থানার ওসি তদন্ত আবুল কালাম আজাদ জানান, বরগুনা থেকে মিনিট্রাকে করে মালামাল নিয়ে চালক ইমরান ও মালিক রিমন ফরাজি সোমবার (২৫ জানুয়ারি) সকালে বগুড়া শহরের চারমাথা এলাকায় আসে। সেখানে তারা মালামাল বুঝিয়ে দেয়ার পর ট্রাকমালিক রিমন তার নিকটাত্মীয় সবুজের বাড়িতে যায়। সন্ধ্যায় সবুজ তাদেরকে পালশা এলাকায় তার বন্ধু পারভেজের বাড়িতে নিয়ে যায়। পরে পাওনা টাকা চাইতে পারভেজের বাড়িতে আসে এলাকার জিসান ও খলিল নামের দুই যুবক। তারা বাড়িতে বাইরের অতিথি দেখে অপহরণ করে চাঁদাবাজির ফন্দি করে।

পুলিশ কর্মকর্তা আবুল কালাম আজাদ আরও জানান, পরিকল্পনা অনুযায়ী রিমন, ইমরান ও সবুজকে জোরপূর্বক অপহরণ করে শহরের জহুরুলনগর এলাকায় অবস্থিত বেলালের ছাত্রবাসে নিয়ে যাওয়া হয়। সেখানে অপহরণকারীদের সঙ্গে যোগ দেয় আলোচিত তুফান সরকারের বড়ভাই সোহাগ সরকার ও শাহিনুর রহমান। তারা ট্রাকচালক ও মালিককে মারপিট করে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। একইসঙ্গে তাদের মিনিট্রাকটিও আরেকটি গ্যারেজে নিয়ে গিয়ে আটকে রাখে। মধ্যরাতে বাথরুমে যাওয়ার কথা বলে ট্রাকমালিক রিমন ছাত্রবাস থেকে বেরিয়ে পাশের জঙ্গলে লুকিয়ে থাকে। মঙ্গলবার সকাল ৭টায় তিনি ৯৯৯-এ কল দিয়ে ঘটনাটি জানান। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রিমনকে সঙ্গে নিয়ে ওই ছাত্রবাসে অভিযান চালায়। এসময় অপহৃতদের উদ্ধার এবং দুই অপহরণকারীদের আটক করা হয়।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, আটক দুইজনের বিরুদ্ধে অপহরণ ও চাঁদাবাজির অভিযোগে মামলার প্রক্রিয়া চলছে। এ ঘটনায় জড়িত অন্যদের আটকে অভিযান অব্যাহত রয়েছে।

প্রেস ইউনিটি নারায়ণগঞ্জ অনুমোদন সভাপতি খোকন সম্পাদক ফিরোজ

প্রেস ইউনিটি নারায়ণগঞ্জ অনুমোদন সভাপতি খোকন সম্পাদক ফিরোজ

প্রেস বিজ্ঞপ্তিঃ  সংবাদযোদ্ধা সাজ্জাদ আহম্মেদ খোকনকে সভাপতি ও ফিরোজ সাইকে সাধারণ সম্পাদক করে অনলাইন প্রেস ইউনিটি নারায়ণগঞ্জ মহানগর দক্ষিণের অনুমোদন দিয়েছেন প্রতিষ্ঠাতা কলামিস্ট মোমিন মেহেদী, কার্যকরী সভাপতি অধ্যাপক শুভঙ্কর দেবনাথ ও মহাসচিব চন্দন চন্দ্র দাস। ২৮ জানুয়ারি ২০২১  অনুমোদিত এই কমিটির অন্যরা হলেন- সহ সভাপতি -আনিছুর রহমান রনি (দৈনিক স্বাধীন সংবাদ) সহ সাধারণ সম্পাদক হাতিম বাদশা (সাপ্তাহিক ক্রাইম ডাইরি), সাংগঠনিক সম্পাদক মিঠুন সর্দার (নিউজ ২৪ নারায়ণগঞ্জ), সহ সাংগঠনিক সম্পাদক মোঃ ইমরান হোসেন (বর্তমান খবর), দপ্তর  সম্পাদক-এ,এস,এম জিয়া হায়দার জিয়া, প্রচার সম্পাদক মোঃ রাশেদ (জয়যাত্রা টিভি), সহ প্রচার সম্পাদক মাহামুদুল হাসান স¤্রাট (দৈনিক বিশ্ব মানচিত্র) সদস্য- মো. পাবেল (বিডি  অল নিউজ ২৪) ও সদস্য- মোঃ রাকিব (সিনে বাংলা টিভি)। আগামী ১ বছরের জন্য অনুমদিত এই কমিটি সংবাদযোদ্ধা এবং সংবাদমাধ্যমের অধিকার আদায়ের জন্য নিবেদিত থেকে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন অনলাইন প্রেস ইউনিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা।  

উল্লেখ্য, সারাদেশে অনলাইন সংবাদযোদ্ধা ও সংবাদমাধ্যমের অধিকার রক্ষায় আগ্রহীদেরকে সদস্য হওয়ার আহবান জানিয়ে বলা হয়েছে- নাম-ঠিকানা-কর্মস্থলের নাম লিখে ০১৭৯৫৫৬৮১৩৭ নম্বরে এসএমএস করলে ফিরতি কলে সদস্য নিশ্চিত করা হবে।

সড়ক দুর্ঘটনায় আহত আঃ করিম এর পাশে চৌগাছা পরিবার সেচ্ছাসেবী সংগঠন

সড়ক দুর্ঘটনায় আহত আঃ করিম এর পাশে চৌগাছা পরিবার সেচ্ছাসেবী সংগঠন


চৌগাছা(যশোর) প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় চৌগাছা পরিবার সেচ্ছাসেবী সংগঠন এর পক্ষ থেকে সড়ক দুর্ঘটনায় আহত পাতিবিলা ইউনিয়ন এর ভবানীপুর গ্রামের অসহায় আব্দুল করিম কে ২০ হাজার টাকা তুলে দিয়েছে সংগঠন এর নেতৃবৃন্দ।
 এ সময় উপস্থিত ছিলেন সংগঠন এর সাধারণ সম্পাদক সবুজ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সাগর কুমার, 
যুগ্ম সাধারণ সম্পাদক বি এম আলমগীর কবির,সাংগঠনিক সম্পাদক মোঃ কবির হোসেন, দপ্তর সম্পাদক আল আমিন,সহ প্রচার সম্পাদক,আশিকুর রহমান, সহ সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক
শামিম হোসেন প্রমুখ। 

সংবাদ প্রকাশের পর আশাশুনির ক্যান্সার আক্রান্ত নাছিমাকে দেখতে তার বাড়িতে গেলেন ওসি

 সংবাদ প্রকাশের পর আশাশুনির ক্যান্সার আক্রান্ত নাছিমাকে দেখতে তার বাড়িতে গেলেন ওসি

আহসান উল্লাহ  বাবলু আশাশুনি  সাতক্ষীরা   প্রতিনিধি   ঃ জয়যাত্রা টেলিভিশনে লাইভ সম্প্রচার ও বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশের পর আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আরার গ্রামের দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত গৃহবধূ নাছিমা খাতুনকে তার বাড়িতে ফল ফলাদি নিয়ে দেখতে যান আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে আরার গ্রামের মৃত মুনছুর আলী মালীর ছেলে দিনমুজুর রবিউল ইসলামের স্ত্রী দুই সন্তানের জননী নাছিমা খাতুন (৩৫) কে দেখতে তিনি তাদের বাড়িতে গমন করেন। গমনকরে তিনি নাছিমা ও তার স্বামী রবিউল এর সাথে কথা বলেন এবং তার সয্যাপাশে গিয়ে অসুস্থতার বিষয়ে সার্বিক খেঁাজখবর নেন। এসময় অফিসার ইনচার্জ গোলাম কবির নিজস্ব তহবিল থেকে তার চিকিৎসার জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান করেন এবং নাছিমার চিকিৎসার জন্য ফান্ড তৈরী করে তাকে ঢাকায় হাসপাতালে ভর্তির ব্যবস্থা করবেন বলে আশ্বাস প্রদান করেন। এছাড়াও ওসি গোলাম কবির গৃহবধূ নাছিমার চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান। এসময় পিএসআই তন্ময় কুমার বসু, আশাশুনি প্রেসক্লাবের সদস্য ও দৃষ্টিপাত পত্রিকার বিশেষ প্রতিনিধি এম এম নুর আলম, সাংবাদিক বিএম আলাউদ্দীনসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। এদিকে, জয়যাত্রা টেলিভিশনে লাইভ সম্প্রচার ও দৈনিক দৃষ্টিপাতসহ বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশের পর নাছিমার চিকিৎসার জন্য আশাশুনির সাব-রেজিস্ট্রার মনজুরুল হাসান, কুল্যা ইউপির চেয়ারম্যান প্রার্থী এসএম ওমর ছাকী পলাশ, বাহাদুরপুর দুঃস্থ কল্যাণ ফান্ড, বড়দল ইউপির ৪নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী শরিফুল ইসলামসহ বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠান সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তার পাশে দাঁড়িয়েছেন । কিন্তু ঢাকায় তার চিকিৎসা কার্যক্রম পরিচালনার জন্য প্রচুর অর্থ প্রয়োজন যা তার দিনমুজুর স্বামী রবিউলের পক্ষে যোগানো সম্ভব নয়। সেজন্য তার চিকিৎসার জন্য কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠান ফ্রি চিকিৎসার ব্যবস্থা বা নগদ সাহায্যের হাত বাড়াতে চাইলে তার স্বামীর মোবাইল নম্বার ০১৭৪৯-০৯০৫৪৬ (বিকাশ) এ যোগাযোগ করার জন্য তার পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। উল্লেখ্য, নাছিমা খাতুনের গত বছরের প্রথম দিকে চুয়াডাঙ্গায় ইটভাটায় থাকা অবস্থায় গলার দুইপাশে টিউমার আকৃতির সৃষ্টি হয়ে অসুস্থ হয়ে পড়লে প্রথমে চুয়াডাঙ্গার একটি হাসপাতালে ডাক্তার দেখালে রিপোর্টে ক্যান্সার ধরা পড়ে। এরপর সে দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে সাতক্ষীরা ও খুলনার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে বর্তমানে বাড়িতে চিকিৎসাধীন আছেন।

নড়াইল দুটি পৌরসভা নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসনের সাংবাদিকদের সাথে মতবিনিময়

নড়াইল দুটি পৌরসভা নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসনের সাংবাদিকদের সাথে মতবিনিময়

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃআগামীকাল ৩০ জানুয়ারী নড়াইল পৌরসভার ও কালিয়া পৌরসভার নির্বাচনকে সামনে রেখে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন জেলা প্রশাসক, জেলা পুলিশ এবং জেলা নির্বাচন অফিস।

আজ বেলা ১২টায় জেলা প্রশাসক সন্মেলন কক্ষে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বার, অতিরিক্ত জেলা প্রশাসক মো: ইয়ারুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার ,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা,সাংবাদিক সৈয়দ খায়রুল আলম, জিয়াউর রহমান জামি সহ জেলার অন্যান্য সাংবাদিকরা এ মতবিনিময়ে অংশ নেন।

আলোচনায় জেলার দুইটি পৌরসভার নির্বাচন সুষ্ঠু, শান্তিপুর্ন ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে সবার সহযোগিতা কামনা করেন।
নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ে পৌর নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলার জরুরী মিটিংয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বলেন গুজবে কান দিবেন না, গুজবকারীদের ধরিয়ে দিন। সকলে মিলে ভোটকেন্দ্রে যেয়ে ভোট দিন।
সুষ্ঠু নির্বাচন করতে সবার সহযোগিতা কামনা করেন।

ঝিকরগাছায় বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত

ঝিকরগাছায় বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছায় বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি ছিলেন, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের জাতীয় সংসদ সদস্য  বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল অবসরপ্রাপ্ত অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিন।
শুক্রবার বিকাল সাড়ে ৩টায় স্থানীয় বিএম হাই স্কুলের হল রুমে উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমানের সভাপতিত্বে পৃষ্ঠপোষকতায় ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম। মোকামতলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনারুল ইসলামের সঞ্চালনা উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদ, জেলা স্কাউটস সম্পাদক মোঃ আব্দুর রহমান খান, সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুজিদ, শহীদ মশিউর রহমান কলেজের প্রভাষক জালাল উদ্দিন, কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শামিম রেজা, প্রধান শিক্ষক এসএম আকিফুজ্জামান, সহকারী শিক্ষক আব্দুর রশিদ, প্রেসক্লাবের সভাপতি এমামুল হাসান সবুজ, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ সহ আরো অনেকে।
বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে ঝিকরগাছা উপজেলা শাখায় নবনির্বাচিত ১০জন সদস্যের একটি কমিটির তালিকা প্রকাশ করেন, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের জাতীয় সংসদ সদস্য  বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল অবসরপ্রাপ্ত অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিন। নবনির্বাচিত ১০জন সদস্যের কমিটিতে আছেন, সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান, সহ সভাপতি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদ, ইসমত আরা পারভীন, বিএম হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সামাদ, লাউজানী এনএম মাধ্যমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষক এসএম সেলিম রেজা, আঙ্গারপাড়া বহিরামপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন, কমিশনার কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম আকিফুজ্জামান (এএলটি), সম্পাদক মোকামতলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনারুল ইসলাম, যুগ্ম সম্পাদক রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাফেজা খাতুন (এএলটি), কোষাধ্যক্ষ রাজাপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শফিউল্লাহ।

মুক্তিযোদ্ধা যাচাই বাছাই বোর্ডের সভাপতি নির্বাচত এমপি নাসির উদ্দিন,শুভেচ্ছা জ্ঞাপন

মুক্তিযোদ্ধা যাচাই বাছাই বোর্ডের সভাপতি নির্বাচত এমপি নাসির উদ্দিন,শুভেচ্ছা জ্ঞাপন

স্টাফ রিপোর্টারঃ  ঝিকরগাছা উপজেলায়  মুক্তিযোদ্ধা যাচাই বাছাই বোর্ডের সভাপতি নির্বাচত হয়েছেন যশোর -২,(চৌগাছা- ঝিকরগাছা) আসনের মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।জানা যায়  আগামী ৩০/০১/২০২১ তারিখ হতে  ঝিকরগাছা উপজেলায়  মুক্তিযোদ্ধা  যাচাই বাছাই এর কাজ শুরু  হবে উক্ত যাচাই বাচাই বোর্ডের সভাপতি নির্বাচিত হওয়ায় আজ (২৯ শে জানুয়ারি) শুক্রবার  সকালে উপজেলা আওয়ামী লীগের  কার্যালয়ে অত্র উপজেলার সকল মুক্তিযোদ্ধা  এম পি মহোদয়কে  ফুলের শুভেচ্ছা জানায়। 

কয়রা মুন্ডা সম্প্রদায়ের মাঝে শুখনা খাবার বিতরন

কয়রা মুন্ডা সম্প্রদায়ের মাঝে শুখনা খাবার বিতরন


মোহাঃ ফরহাদ হোসেন কয়রা (খুলনা) প্রতিনিধিঃ
খুলনার কয়রা উপজেলার  সদর ইউনিয়নের ৬নং কয়রা গ্রামের আদীবাসি মুন্ডা পাড়ায় নৃ-তান্ত্রিক জনগোষ্ঠী ও  সমাজের সুবিধা বঞ্চিত জনপদের  মাঝে শুখনা খাবার বিতরন করা হয়েছে   ২৯ জানুযারী শুত্রুবার সকাল ১০টায় ৬নং কয়রা মুন্ডা পাড়ায়   ৪৫ টি মুন্ডা পরিবারের  মাঝে শুখনা খাবার বিতরন কার্যক্রম অনুষ্ঠিত হয়। 

 উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস
,বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন কয়রা কপোতাক্ষ কলেজের অধ্যক্ষ অদ্রিস আদিত্য মন্ডল,   আইসিডির প্রতিষ্ঠতা আশিকুজ্জামান (আশিক),,  আইসিডির উপদেষ্টা মাওঃ মোস্তাফিজুর রহমান, এইচ,এম, আক্কাচ আলী, ও আইসিডির সকল সদস্যার উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথীর বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জনাব অনিমেষ বিশ্বাস  বলেন সমাজের সুবিধা বঞ্চিতদের পাশে আমাদের সকলের দাঁড়ানো উচিত। মুন্ডা সম্প্রদায়ের শিশুদের পড়াশুনা করার জন্য সকল প্রকার সহযোগীতা করার আশ্বাস দেন তিনি। 

নওগাঁয় প্রথমধাপে পৌঁচেছে ৪৮হাজার ৪শত ডোজ কনোনার টিকা

নওগাঁয় প্রথমধাপে পৌঁচেছে ৪৮হাজার ৪শত ডোজ কনোনার টিকা

রহমতউল্লাহ  আশিকুর জামান নুর,জেলা প্রতিনিধি নওগাঁঃ নওগাঁয় শুক্রবার সকালে এসে পৌঁছেছে করোনার টিকাআজ সকাল ৭টার দিকে টিকা বহনকারী একটি ফ্রিজার গাড়িতে করে নওগাঁ সিভিল সার্জন কার্যালয়ে করোনার ৮৪ হাজার ৪শ ডোজ টিকা এসে পৌঁছায়।
সকালে গাড়িটি সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছালে সেখান থেকে ৩৫টি কার্টন টিকা   নামানো হয়

এ সময় সেখানে নওগাঁর সিভিল সার্জন এবিএম আবু হানিফ সেগুলো বুঝে নেন। পরে সেগুলো সিভিল সার্জন কার্যালয়ে ভ্যাকসিন সংরক্ষণাগারের ফ্রিজে রাখা হয়। সেখানে আগে থেকেই টিকা সংরক্ষণের জন্য প্রস্তুত রাখা ছিল ছয়টি ফ্রিজ।

নওগাঁ ডেপুটি সিভিল সার্জন মুনজের-ই মোর্শেদ জানান, প্রথম চালানে ৩৫টি কার্টনে ৮ হাজার ৪০০ ভায়েল টিকা এসেছে। প্রতি ভায়েলে রয়েছে ১০টি ডোজ। এই হিসাবে মোট ৮৪ হাজার ৪০০ ডোজ টিকা এসেছে। এই টিকা ৪২ হাজার মানুষকে দেয়া যাবে। এক সপ্তাহের মধ্যে নওগাঁয় টিকা দেয়ার কার্যক্রম শুরু হবে। 
তিনি আরো বলেন, টিকা সংরক্ষণের জন্য আগে থেকেই সিভিল সার্জন কার্যালয়ের ভ্যাকসিন সংরক্ষণাগার প্রস্তুত রাখা ছিল। সকালে ঢাকা থেকে ফ্রিজার গাড়িতে করে টিকা এলে সেগুলো দ্রুত টিকা সংরক্ষণাগার কক্ষের ফ্রিজে স্থানান্তর করা হয়।

স্থানীয় স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নওগাঁ সদর আধুনিক হাসপাতালসহ জেলার ১০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স টিকা দেয়ার কেন্দ্র হিসেবে নির্ধারণ করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি ও জেলা হাসপাতালে চারটি বুথ স্থাপন করা হবে।
প্রতিটি বুথে ৬ জন প্রশিক্ষিত ব্যক্তি এই টিকা প্রয়োগের দায়িত্ব পালন করবেন। এরমধ্যে দুজন প্রশিক্ষিত টিকা কর্মী এবং ৪ জন স্বেচ্ছাসেবক থাকবেন। তাদের প্রশিক্ষণ দেয়া হবে। টিকা দেয়ার জন্য দক্ষ টিকা কর্মীদের এরই মধ্যে ঢাকায় নিয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে।
এখন তারা স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ দেবেন। জেলায় করোনার টিকা সংরক্ষণ, ব্যবস্থাপনা, টিকা পাবেন এমন ব্যক্তিদের তালিকা প্রণয়নসহ যাবতীয় কার্যক্রম শেষপর্যায়ে। জেলা ও উপজেলাপর্যায়ে টিকা ব্যবস্থাপনা কমিটি গঠন করে এসব কার্যক্রম চূড়ান্ত করা হয়েছে।
জেলাপর্যায়ে জেলা প্রশাসক এবং উপজেলা পর্যায়ে ইউএনওদের প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে। স্থানীয় সাংসদদের কমিটিতে উপদেষ্টা করা হয়েছে

ভোমরায় নয়া ড্রিংকিং ওয়াটার লক্ষ টাকার ফুটবল টুর্নামেন্টের তৃতীয় দিনের খেলা অনুষ্ঠিত

ভোমরায় নয়া ড্রিংকিং ওয়াটার লক্ষ টাকার ফুটবল টুর্নামেন্টের তৃতীয় দিনের খেলা অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা সদর উপজেলার ৬ নং ভোমরা ইউনিয়নের শ্রীরামপুর তরুণ সংঘের সার্বিক আয়োজনে ও খালিদ বেভারিজ প্রায়ভেট লিমেটেড এর সৌজন্যে, নয়া ড্রিংকিং ওয়াটার লক্ষ টাকার ফুটবল টুর্নামেন্টের তৃতীয় দিনের খেলা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৯ জানুয়ারী) বিকাল ৪টায় অনুষ্ঠিত খেলাটি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন, ৬ নং ভোমরা ইউনিয়ন পরিষদের সভাপতি গাজী আব্দুল গফুর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬ নং ভোমরা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোনাজাত আলী গাজী, ভোমরা ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুস সালেক বাবলু, সাংবাদিক আজহারুল ইসলাম সাদী, ভোমরা ইউনিয়ন ছাত্র লীগের সাবেক সভাপতি এনামুল কবির বাবু, শ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বজলুর রহমান, শ্রীরামপুর তরুণ সংঘের সভাপতি হুমায়ুন কবির, গাংনীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ রবিউল ইসলাম প্রমুখ।আজকের খেলায় প্রতিদ্বন্দ্বিতা করেন,
ভোমরা স্থল বন্দর ফুটবল একাদশ বনাম চুকনগর ক্রীড়া একাদশ।

খেলায় ভোমরা স্থল বন্দর ৩-১ গোলে চুকনগর ক্রীড়া একাদশকে পরাজিত করে জয় লাভ করেন।
খেলায় ভোমরা একাদশের পক্ষে দুটি গোল করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন স্বাধীন। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন আব্দুল গফফার। 
খেলার ধারাভাষ্যে ছিলেন, শহিদুল ইসলাম ও মাষ্টার সঞ্জয় সরকার।

কুষ্টিয়ার মিরপুর মালিহাদ ইউনিয়নব্যাপী চেয়ারম্যান আলমগীর হোসেনের ব্যাপক শোডাউন ও পথসভা অনুষ্ঠিত

কুষ্টিয়ার মিরপুর মালিহাদ ইউনিয়নব্যাপী চেয়ারম্যান আলমগীর হোসেনের ব্যাপক শোডাউন ও পথসভা অনুষ্ঠিত

মোঃ চঞ্চল হোসাইন,কুষ্টিয়া প্রতিনিধিঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে রেখে বৃহস্পতিবার  (২৮শে জানুয়ারী, ২০২১ ইং) কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার মালিহাদ ইউনিয়নব্যাপী বিপুল সংখ্যক মোটর সাইকেলের শোডাউনের মাধ্যমে পথসভা করেছেন মালিহাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মালিহাদ ইউনিয়ন চেয়ারম্যান আলমগীর হোসেন। 

এলাকাবাসী বলেন, মালিহাদ ইউনিয়ন অাওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেনের শোডাউন ও পথসভায় এত বিপুল সংখ্যক জনতার উপস্থিতিই প্রমাণ করে তার জনপ্রিয়তা। এক স্বচ্ছ রাজনৈতিক ব্যক্তিত্ব আলমগীর হোসেনের এমন জনপ্রিয়তা সেটা জনগণই আরেকবার প্রমাণ করল। এত বড় শোডাউন মালিহাদ ইউনিয়নে হয়েছে কিনা জনগনের মনে পড়ে না। 

শোডাউন মালিহাদ ইউনিয়ন পরিষদ চত্বর থেকে শুরু হয়ে ইউনিয়নের বিভিন্ন গ্রাম প্রদক্ষিণ শেষে মালিহাদ ইউনিয়ন পরিষদে সাংবাদিকদের সাথে কথা বলেন চেয়ারম্যান আলমগীর হোসেন। 

মালিহাদ ইউনিয়ন অাওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, আমি সকাল থেকে রাত পর্যন্ত জনগণের সেবা দিয়ে আসছি। এইজন্যই জনগণ আমাকে পছন্দ করে। মালিহাদ ইউনিয়ন ছিল সন্ত্রাস কবলিত। মানুষ দিনের বেলায় বেরুতে ভয় পেত। এই সন্ত্রাসমুক্ত করতে সক্ষম হয়েছি। এছাড়াও মাদক, বাল্যবিবাহ অধকাংশে মুক্ত করতে সক্ষম হয়েছি। উন্নয়ন কর্মকান্ড করেছি এবং আগামীতে দল মনোনয়ন দিলে ও পুনরায় চেয়ারম্যান নির্বাচিত করে তবে বাকী উন্নয়ন কর্মকান্ড সমাপ্ত করব এবং ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলব।

বাংলাদেশ মাদরাসা ছাত্রকল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটি গঠন

বাংলাদেশ মাদরাসা ছাত্রকল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটি গঠন

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:
বাংলাদেশ মাদরাসা ছাত্রকল্যাণ পরিষদের ২০২১ সেশনের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে।

 আজ শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০২১ খ্রি.পরিষদের নিজস্ব কার্যালয়ে আয়োজিত এক সভায় এ কমিটি ঘোষণা করা হয়। পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা মোহাম্মদ মনিরুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিষদের প্রধান উপদেষ্টা হাফেজ রাশেদুল ইসলাম। সভায় পরিষদের সম্মতিক্রমে ২০২১ সেশনের জন্য হাফেজ নুর হোসাইনকে কেন্দ্রীয় আহ্বায়ক ও রফিকুল ইসলামকে সদস্যসচিব করে কমিটির নাম ঘোষণা করেন পরিষদের প্রধান উপদেষ্টা হাফেজ রাশেদুল ইসলাম।

 এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ।

ঝিনাইদহে ট্রাক চাপায় মোটর সাইকেল আরোহী নিহত

ঝিনাইদহে ট্রাক চাপায় মোটর সাইকেল আরোহী নিহত

ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ সদর উপজেলার মধুপুর নামক স্থানে ট্রাক চাপায় ইমন আহম্মেদ রবিন (১৮) নামের এক মোটর সাইকেল আরোহি নিহত হয়েছে।
শুক্রবার দুপুরে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের ওই স্থানে দুর্ঘটনা ঘটে। নিহত রবিন শহরের ব্যাপারীপাড়ার রবিউল ইসলামের ছেলে।
ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান জানান, শুক্রবার দুপুরে রবিন মোটর সাইকেল যোগে মধুপুর থেকে ঝিনাইদহে ফিরছিল। পথে ঘটনাস্থলে পৌঁছালে পেছন দিক থেকে আসা একটি মাইক্রোবাস তাকে ধাক্কা দিলে রাস্তার উপর ছিটকে পড়ে। এসময় বিপরীত আসা একটি ট্রাক তাকে চাঁপা দিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে ঝিনাইদহ ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।

ঝিনাইদহে প্রথম ধাপে ৬০ হাজার ডোজ করোনার ভ্যাকসিন পৌঁঁচেছে

ঝিনাইদহে প্রথম ধাপে ৬০ হাজার ডোজ করোনার ভ্যাকসিন পৌঁঁচেছে

ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে প্রথম ধাপে ৬০ হাজার ডোজ করোনার ভ্যাকসিন পৌঁঁছেচে। শুক্রবার দুপুরে বেক্সিমকো কোম্পানীর ফ্রিজার ভ্যান যোগে ভ্যাকসিন পৌঁছায়। সিভিল সার্জনের কার্যালয় চত্বরে এ ভ্যাকসিন গ্রহণ করেন সিভিল সার্জন ডা: সেলিনা বেগম। এসময় জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও ঔষধ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সিভিল সার্জন বলেন, প্রথম ধাপে ৫ টি কার্টুনে ৬০ হাজার ডোজ ভ্যাকসিন বুঝে নেওয়া হয়েছে। এটি ইপিআই ভবনের স্টোর রুমে রাখা হয়েছে। আগামী ১ এবং ২ ফেব্রুয়ারি সিভিল সার্জন অফিসে প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হবে। পরবর্তীতে প্রশিক্ষকবৃন্দ উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ প্রদাণ করবেন। আশা করছি আগামী ৭ ফেব্রুয়ারি পর্যায়ক্রমে অগ্রাধিকারভুক্ত উদ্দিষ্ট ব্যাক্তিদের এই ভ্যাকসিন দেওয়া শুরু হবে।

নন্দীগ্রামে পৌরসভার ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ

নন্দীগ্রামে পৌরসভার ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ

আব্দুল আহাদ,নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি:তৃতীয় ধাপে বগুড়ার নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শনিবার। বৃহস্পতিবার মধ্যরাত থেকে প্রচার প্রচারণা শেষ হয়েছে। এবার ৫টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।  এখানে ব্যালট পেপারে ভোট নেওয়া হবে।

উপজেলা নিবার্চন অফিস সূত্রে জানা গেছে, পৌরসভায় ৯টি কেন্দ্রে ৪৫টি বুথে ব্যালট পেপারে ভোট নেওয়া হবে। এর মধ্য ৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করা হয়েছে। নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১৪ জন প্রার্থী অংশ নিয়েছেন।

পৌরসভায় ৯টি ওয়ার্ডে ১৫ হাজার ৯৭৩ জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ৭ হাজার ৬৪৪ জন এবং মহিলা ৮ হাজার ৩২৯ জন। নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রে ৯জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাডিং অফিসার ৪৫ জন ও ৯০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। প্রতিটি ভোট কেন্দ্রে ১জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে। এছাড়া ২ প্লাটুন বিজিবিসহ স্ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাব ও পুলিশ মোতায়েন থাকবে।

নন্দীগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আব্দুস সালাম জানান, নন্দীগ্রাম পৌরসভা নির্বাচনে মোট ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ভোটগ্রহণের সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তৃণমূল ছাত্রলীগের দাবি তৌকির আহমেদ হৃদয় কে উপজেলা সভাপতি হিসেবে দেখতে চায়

তৃণমূল  ছাত্রলীগের দাবি তৌকির আহমেদ হৃদয় কে উপজেলা সভাপতি হিসেবে দেখতে চায়

প্রেস বিজ্ঞপ্তিঃ  লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার বাংলাদেশ ছাত্রলীগ কালীগঞ্জ উপজেলা শাখার কমিটি গত ২২/ ০৮/২০২০ ইং তারিখে বিলুপ্ত ঘোষণা  করা হয়। আগামীতে বাংলাদেশ ছাত্রলীগ কালীগঞ্জ উপজেলা শাখার সম্মেলনকে সামনে রেখে সভাপতি প্রার্থী হবার আগ্রহ প্রকাশ করেছেন  

তৌকির আহমেদ হৃদয় 
উপ-স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক 
বাংলাদেশ ছাত্রলীগ 
কালীগঞ্জ উপজেলা শাখা।   তিনি বাংলাদেশ আওয়ামীলীগ এর বিভিন্ন সংগঠন ও ছাত্রলীগের  নেতাকর্মীদের কাছে  দোয়া ও আশীর্বাদ কামনা করছেন তিনি আজ ২৮ -০১-২০২১ এক কর্মীসভায় আয়োজনের মাধ্যমে  তার আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন এবং বক্তব্যে তিনি বলেন আমি দীর্ঘ নয় বছর উপজেলা ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলাম  বিলুপ্ত কমিটির উপ-স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক  হিসেবে  দায়িত্ব পালন করেছি দীর্ঘদিন সাংগঠনিক কার্যক্রমে সব জায়গায  উপস্থিত থাকার চেষ্টা করেছি সংগঠনকে সুসংগঠিত করার লক্ষ্যে কাজ করেছি  এবং নিজের যোগ্যতায় বিশ্বাস রেখে এগিয়ে যাবার স্বপ্ন দেখেছি সকল স্তরের কর্মীদের দোয়া এবং ভালোবাসা নিয়ে এগিয়ে যাবো ইনশাল্লাহ।

Success in digital marketing for young entrepreneur Ashik

Success in digital marketing for young entrepreneur Ashik

Samrat Hossain, Staf Reporter: Md Ashikur Rahman Hasan(Bron 01-01-1999) is an Banglaadeshi Music Artist entrepreneur who has made a big name in the digital marketing world.Ashik is an influencer, artist, entrepreneur, blogger, to name a few. Aged 22, he was born and brought up in Bangladesh. Since childhood, he had keen interest in trying new things. His classmates recall that his thinking style was different than many other individuals in the class. He never hesitated in experimenting. Ashik left for Kuwait at an early age and is currently serving in the Kuwaiti Army. 
Young entrepreneur Ashik's success in digital marketing
 Keeping pace with the advancement of technology, many young people are now choosing digital marketing as a career.Such a young Md. Ashikur Rahman Hasan.
 The 22-year-old is working in digital marketing as well as an entrepreneur.The scope of his work has also increased due to the closure of educational institutions during the Corona period.With the money earned from here,he has taken the helm of helpless people as well.
 It is known that Ashiq used to earn a meager income when he was an eighth grader.First learn how to earn money online with a smartphone in addition to studying.Watch those videos on YouTube and learn how to do Google AdSense.He also learned web development,design and digital marketing.
Creates content for Facebook and does digital marketing through content projection and distribution for a variety of agencies.And now he earns a good amount of money every month.
 Not only has he become self-sufficient online, he has taught freelancing to half a hundred people in the last few years.He dreams of creating jobs for unemployed youth by expanding his position.Apart from this,he is involved in various social activities from social responsibility.
 Ashik said that digital marketing is very popular all over the world now.Bangladesh is also not lagging behind.The popularity of digital marketing is increasing as a result of unexpected development in the country's ICT sector.  Reputable organizations are reaching out to consumers by using digital marketing to brand their products.That is why digital marketing has created a lot of jobs.
 But we should change our thinking,if you are younger,you will know less,it is not right!  It's not a new thing for these young people to discover something new when they are young,young people who have witnessed history have played a big role in this world market.So I urge everyone to stand by the youth.  Properly covered, it will withstand a great deal of adverse conditions.
 Ashik further said that besides education,only skills can eliminate unemployment.If you can't become proficient in any one sector,you are not an asset of Bangladesh,but a burden.We have to prepare ourselves for employment.If we do not create ourselves.Then someone else will come and take his place in the emptiness that is normal.

কিশোরগঞ্জে আ'লীগ নেত্রী শিল্পী রানী রায় এর উদ্যোগে কম্বল বিতরণ

কিশোরগঞ্জে আ'লীগ  নেত্রী শিল্পী রানী রায় এর উদ্যোগে কম্বল বিতরণ

মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি:
নীলফামারীর কিশোরগঞ্জে  জেলা মহিলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক শিল্পী রানী রায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছেন । বৃহস্পতিবার বিকেলে চাঁদখানা  ইউনিয়নের সরঞ্জাবাড়ি গ্রামের ছিন্নমূল হতদরিদ্র ৫০ জন নারী পুরুষের হাতে কম্বল তুলে দেন।শীতার্তরা তার হাতের  উপহার শীতের  উষ্ণতার পরশ পেয়ে বেজায় খুশি হয়েছেন।

উন্নয়ন সমাজ সেবায় অবদান রাখতে নির্বাচন জবাফুল মার্কার ভোট দিন- ফাতেমা বেগম

উন্নয়ন সমাজ সেবায় অবদান রাখতে নির্বাচন জবাফুল মার্কার ভোট দিন- ফাতেমা বেগম

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- আসন্ন ১৪ ফেব্রুয়ারী পটিয়া পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে ১,২,৩, নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী হয়েছেন বিশিষ্ট নারী নেএী পটিয়া সরকারি কলেজ ৯৪ ব্যাচের কৃতি শিক্ষারথী ফাতেমা বেগম। এ নির্বাচনে ফাতেমা বেগম এর মার্কা জবাফুল। তিনি সকাল থেকে বিকাল পর্যন্ত গনসংযোগ করে জবাফুল মার্কায় ভোট প্রার্থনা করে চলেছেন। এতে ভোটারগণের ব্যাপক সাড়া পাচ্ছেন। বিশেষ করে এলাকায় উন্নয়ন  গরীব অসহায় মেহনতী মানুষের পাশে 

দাড়াতে তিনি নির্বাচনে অংশ নিয়েছেন বলে জানান।ফাতেমা বেগম বলেন, বঞ্চিত নারীর  অধিকার আদায়ের পাশাপাশি এলাকা 

প্রত্যেকটি যুবকদের আজ উচিত জাতিকে কিছু ভালো উপহার দেওয়া। তরুণ যুবসমাজ একটি সুন্দর সমাজ বিনির্মানে কার্যকরী ভুমিকা রাখতে পারে   জাতিকে পরিবর্তন মাধ্যমে মাদক মুক্ত আদর্শ মডেল সমাজ  উপহার দিতে পারে। তিনি প্রশ্ন রেখে বলেন, আজ ভবিষ্যৎ প্রজম্ন আমাদের দিকে তাকিয়ে আছে তারা আমাদের দেখে শিখবে তাই আসুন আমরা সবাই দেশ ও জাতি গঠনে শপথ নিই।

সচেতন যুবসমাজে যদি উপরোক্ত দায়িত্ব ও কর্তব্য পরম নিষ্ঠার সাথে পালন করে এবং নিজেদেরকে আত্নসচেতন, স্বয়ম্ভর করে গড়ে তোলে, তবে দেশ গঠনে তারা উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে সক্ষম হবে। কারন উপরোক্ত কর্তব্য সম্প্রদান করতে গিয়ে তারা আগামি দিনের জন্য নিজেদের গড়ে তোলার পাশাপাশি দেশ গঠনে স্মরণযোগ্য অবদান রাখতে পারবে। বস্তুত আমাদের সংগ্রামী যুবসমাজ যদি তাদের উপর অর্পিত দায়িত্বসমূহ নিষ্ঠা ও প্রযত্নের সাথে সম্পন্ন করে এবং আমাদের যুবকদের অতীত গৌরবদিপ্ত কর্মকান্ড থেকে শিক্ষা নিয়ে নিজেদের গড়ে তোলে তবে আগামি দিনের সমৃদ্ধ বাংলাদেশ গড়ায় হাতিয়ার হিসেবে তারা চির পরিচিত হবে। আমাদের দেশের মত স্বল্প শিক্ষিত উন্নয়নশীল দেশে যুবসমাজেই সকল আশা-ভরসার স্থল। মানব কল্যানে উদ্ধুদ্ধ হয়ে প্রতিটি যুবক-কে দেশ ও জাতির প্রতি নিজেদের দায়িত্ব পালনের সচেষ্ট হয় তবেই জাতিয় জীবনে আসবে সামগ্রীক মুক্তি। ফাতেমা বেগম ১৪ ফেব্রুয়ারী পটিয়া পৌরসভা নির্বাচনে জবাফুল মার্কায় ভোট নির্বাচিত করলে মডেল আদর্শ ওয়ার্ড গড়ে তুলার অঙ্গিকার ব্যক্ত করেন।

কাউন্সিলর প্রার্থী জনাব মাহাবুব আলমের প্রচার প্রচারণায় মুখরিত পাড়া-মহল্লা

কাউন্সিলর প্রার্থী জনাব মাহাবুব আলমের প্রচার প্রচারণায় মুখরিত পাড়া-মহল্লা

নাহিদ পারভেজঃআগামী ১৪ ফেব্রুয়ারী পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে কাউন্সিলর প্রার্থী (জনাব মাহাবুব আলম, এল,এল,বি) এর গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে আসন্ন কলাপাড়া পৌরসভা নির্বাচন সাত (০৭) নং ওয়ার্ডের জনগন। 

পৌরসভার সাত(৭) নং ওয়ার্ডের রাস্তাঘাট,অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল, স্লোগানমুখর। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো ওয়ার্ড। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থী জনাব মাহাবুব আলম ও তার সমর্থকরা ভোট চেয়ে চেয়ে বেড়াচ্ছেন তার নির্বাচনী এলাকা।

সাত নং ওয়ার্ডের জনগণের মনোনীত প্রার্থী বর্তমান কাউন্সিলর জনাব মাহাবুব আলম.এল,এল,বি ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। পাশাপাশি সমানভাবে চালাচ্ছেন উঠান বৈঠক ও মাইকিং। জয়ের ব্যাপারে শতভাগ আশা ব্যক্ত করে তিনি বলেন, আমি কাউন্সিলর থাকাকালীন অনেক উন্নীত নিয়েছি। পাড়ায় পাড়ায় রাস্তা ও ড্রেন, কালবাট হয়েছে।  ওয়ার্ডের অসহায় লোকজন পেয়েছেন বিধবা ও বয়স্ক ভাতার কার্ড। দেয়া হয়েছে মাতৃত্বকালীন ভাতা। বিশেষ করে সড়কে রাতে বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে। সাত(৭)নং ওয়ার্ড বাসী পেয়েছেন সুন্দর আধুনিক এলাকা। জমির মূল্য বেড়েছে কয়েকগুণ। জলাবদ্ধতা কমেছে। কাউন্সিলর হিসাবে করোনাকালীন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছি। ওয়ার্ড বাসীর ঘরে-ঘরে পৌঁছে দিয়েছি চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী। এখন সিদ্ধান্ত নেবেন ভোটাররা কাকে কাউন্সিলর বানাবেন।

ইতোমধ্যে নতুন পুরান ভোটারদের মুখে  তার নামটি এলাকায় বেশি উচ্চারিত  হচ্ছে। সর্বোপরি মাদক, দূর্নীতি, সন্ত্রাস, চাঁদাবাজীর বিরুদ্ধে রুখে দাড়াবার মানুষিকতা নিয়ে-আগামী পৌর সভা নির্বাচনে জনগণের ভালবাসা ও দোয়া নিয়ে ৭নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড গড়ার প্রত্যয়ের আশা রয়েছে।

স্থানীয় জনগন জানান, তিনি আমাদের সকল বিপদ আপদে এগিয়ে আসেন। রাত দিন যখনই চাই আমরা তাকে পাশে পাই। আসন্ন নির্বাচনে মাহাবুব আলম ভাইকেই আমরা ৭ নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে আবার দেখতে চাই। দল মত নির্বিশেষে সকল শ্রেনী-পেশার মানুষ তার আচার- ব্যবহারে মুগ্ধ। তাছাড়া তিনি বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে মানুষের সেবা ও ব্যক্তিগত ভাবে এলাকার অসহায়-গরীরদেরকে সেবা অব্যাহত রেখেছেন। রাজনীতিতে রয়েছে তার বলিষ্ঠ অবদান। তাছাড়া তিনি বিভিন্ন উন্নয়নমূলক সংগঠনের সাথে সংপৃক্ত রয়েছেন। 

কাউন্সিলর মাহাবুব আলম বলেন, কলাপাড়া  পৌরসভার ৭নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে আবার নির্বাচিত হলে। উন্নয়নের রােল মডেল হিসেবে পরিনত করব, আরো বলে আমার  নির্বাচনী এলাকা ৭নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলবো।

আগামী ১৪ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে প্রথমবারের মতো কলাপাড়া পৌরসভায় ভোটগ্রহণ হবে। সাত(৭) নং ওয়ার্ডের মধ্যে প্রতিদ্বন্দ্বিতায় ও এগিয়ে আছেন কাউন্সিলর পদে  জনাব মাহাবুব আলম।

এ যেন আরেক আসমানী জীবন রাজাপুরের পল্লীতে বুদ্ধি প্রতিবন্ধী শারমিন

এ যেন আরেক আসমানী জীবন রাজাপুরের পল্লীতে বুদ্ধি প্রতিবন্ধী শারমিন

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃঝালকাঠির রাজাপুরের সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ছোট-কৈবর্তখালী গ্রামের রশিদ হাওলাদারের ছেলে মামুন হাওলাদার (৩০) ও তার স্ত্রী শারমিন বেগম (২৫) এবং চতুর্থ শ্রেণির পড়––য়া মেয়ে মারিয়া আক্তারের বসবাসের ঘর না থাকায় অন্যের ভাঙা ঘরে বসবাস করে, তীব্র শীত নিবারণের জন্য সাহায্যের আকুতি এবং একটি ঘরের। রশিদ হাওলাদার জানান আমার পুত্রবধূ শারমিন বুদ্ধি প্রতিবন্ধী তার মাথায় কোনো কাজ করে না যখন যেটা ভালো লাগে তখন সেটা করে আবার কাউকে ঠিক মতো চিনতে পারে না কারো সাথে ভালো ভাবে কথাও বলতে পারে না, ঠিক মতো রান্না করেও খেতে পারে না, ওষুধ খাওয়ালে কিছুটা ভালো থাকে কিন্তু আমার ছেলে মামুন সেও কিছুটা মানুষিক রোগে আক্রান্ত ঠিক মতো তেমন কাজ কাম করতে পারে না যেখানে পায় সেখানে কোনো মতে কাজ করে, মানুষে তেমন টাকা দেয় না ঠিক মতো কাজ করতে পারে না টাকা আর দিবে কি, যেদিন কাজ করতে পারে সেইদিন কোনো মতে খায় পরে আর কি খাবে, রোজ আনে রোজ খায় কাজ না করতে পারলে না খেয়ে থাকে। আমারও ওই রকম অর্থ নেই যে আমি খাওয়াবো। মামুন অন্যের বাড়িতে কাজ করে, যখন যে কাজ পায় তাই করে দু'বেলা দু'মুঠো খাবার জোগার করতেই কষ্ট হয়। মামুন নিজেই মানসিক অসুস্থ তার স্ত্রী চিকিৎসা এবং ওষুধ খরচ মেটানো অনেক কষ্টসাধ্য বিষয়। ঘরের অবস্থাও অনেক খারাপ। বাতাস এলেই ঘরটি নড়তে থাকে, ভয়ে থাকি কখন যেন মাথা গোজার শেষ আশ্রয়টুকু ভেঙে পড়ে যায়। বৃষ্টি হলেই ঘরের মধ্যে পানি পড়ে ভিজে যায় সবকিছুই। শীতের সময় এলে শীতবস্ত্র ও শীত নিবারণের কোন গরম কাপড় না থাকায় চটের বস্তা গায়ে দিয়ে ঘুমাতে হয়। খাবার ব্যবস্থা ও স্ত্রী  ওষুধের খরচ মিটালে অন্যদিকে টাকা খরচের আর কোন উপায় থাকে না।" এমন কথা গুলোই আবেগাপ্লুত হয়ে জানালেন মামুন। বর্তমানে ঝুপড়ি ঘরের বেড়া না থাকায় তীব্র শীতে চরম কষ্টের শিকার হচ্ছেন তারা। বৃষ্টির দিনে ঘরে পানি পড়ে সবকিছু ভিজে যায়। তাদের কষ্টের কথা স্থানীয় মেম্বার মাসুম মৃধাকে জানানো হলেও ভিজিবি কার্ড, প্রতিবন্ধী ভাতাসহ কোন সাহায্য সহযোগিতা তারা পাননি। মামুনের অভিযোগ, হয়তো ঘুষ দিতে পারি নাই তাই ভিজিবি কার্ড, প্রতিবন্ধী ভাতা, ঘর পাই নাই। বুদ্ধি প্রতিবন্ধী শারমিন ও মামুন স্কুল পড়––য়া মেয়ে মারিয়া আক্তার সরকার এবং বিত্তশালীদের কাছে একটি ঘর ও দু'মুঠো খেয়ে বেঁচে থাকার জন্য সাহায্যের আবেদন জানিয়েছেন।