কুলাউড়া থানায় নতুন ‘অফিসার ইন-চার্য এবং তদন্ত ওসি'র যোগদান



মোঃরেজাউল ইসলাম শাফি, কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃমৌলভীবাজারের কুলাউড়া থানায়  একই দিনে নতুন ওসি ও  ওসি (তদন্ত) যোগদান করেছেন। ৮ নভেম্বর রবিবার দুজন নতুন অফিসার কর্মে যোগদান করলেন। মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার ওসি বিনয় ভূষণ রায় কুলাউড়া থানার ওসি পদে এবং  জুড়ী থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম কুলাউড়া থানার ওসি (তদন্ত) হিসিবে যোগদান করেছেন।

হবিগঞ্জ জেলার লাখাই থানা নিবাসী ওসি বিনয় ভূষণ রায় শিক্ষাজীবন শেষ করে ২০০৫ সালে এসআই পদে পুলিশে যোগদান করে বিভিন্ন সময়ে গোলাপগঞ্জ, ছাতক, কানাইঘাট, বড়লেখা ও জৈন্তাপুর থানায় দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ইতোপূর্বে কুলাউড়া থানায় ২০১৩-১৪ সালে সেকেন্ড অফিসার ও ২০১৬-২০১৭ সালে ওসি (তদন্ত) পদে দায়িত্ব পালনের পর পদোন্নতি নিয়ে মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার ওসি পদে যোগদান করেন। মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার ওসি পদে ২০১৮-২০২০ সালে দায়িত্বরত অবস্থায় রোববার (৮ নভেম্বর) কুলাউড়া থানায় ওসি পদে যোগদান করেছেন। চাকুরী জীবনে তিনি চৌকস পুলিশ অফিসার হিসাবে দায়িত্বপালনে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ২০১৮ সালে বাংলাদেশ পুলিশের আইজি ব্যাজ পদক লাভ এবং ২০১৬ সালে ও ২০১৯ সালে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার হিসেবে অ্যাওয়ার্ড লাভ করেছেন।

অপরদিকে ঢাকা বিভাগের গাজীপুর জেলা নিবাসী ওসি (তদন্ত) আমিনুল ইসলাম ২০০৭ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স মাস্টার্স সম্পন্ন করে ২০১০ সালে এসআই পদে পুলিশে যোগদান করে ডিএমপি ও র‌্যাব হেডকোয়ার্টারে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১৮ সালে সিলেট রেঞ্জে বদলী হয়ে পদোন্নতি পেয়ে জুড়ী থানার ওসি (তদন্ত) পদে যোগদান করেন। ২০১৮-২০২০ সালে জুড়ী থানায় দায়িত্বরত অবস্থায় (৭ নভেম্বর) শনিবার কুলাউড়া থানায় ওসি (তদন্ত) পদে যোগদান করেছেন। চাকুরী জীবনে তিনি চৌকস পুলিশ অফিসার হিসাবে দায়িত্বপালনে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ২০১৯ সালে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার হিসেবে অ্যাওয়ার্ড লাভ করেছেন।

কুলাউড়া থানার নতুর ওসি বিনয় ভূষণ রায় এবং নতুন তদন্ত ওসি আমিনুল ইসলাম উপজেলার প্রশাসনিক কর্মকর্তা,জনপ্রতিনিধি, বিভিন্ন শ্রেণী পেশার সর্বস্তরের মানুষের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট