খুলনায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে কঠোর প্রশাসন

তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃ
করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলার প্রস্তুতি হিসেবে গতকাল ২২ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখে খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট, খুলনা মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে নগরীর কেসিসি মার্কেট মোড়, ডাক বাংলা, রেলওয়ে স্টেশন সংলগ্ন আপার যশোর রোডসহ বিভিন্ন স্থানে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাকিবুল হাসান এবং জনাব দেবাশীষ বসাক। এছাড়া উপজেলা সমূহে উপজেলা নির্বাহী অফিসারগণ এবং সহকারী কমিশনার (ভূমি)-গণ নিজ নিজ অধিক্ষেত্রে মোবাইল কোর্ট পরিচালনা করেন। 

মূলতঃ আজকের মোবাইল কোর্টের অভিযানে যানবাহনসমূহে স্বাস্থ্যবিধি প্রতিপালিত হচ্ছে কিনা এবং যাত্রীসাধারণ যথাযথভাবে মাস্ক পরিধান করছে কিনা তা মনিটরিং করেন কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক সাথে না থাকায় ১৮ (আঠারো) জনকে আটক করা হয় এবং যথাযথভাবে মাস্ক পরিধান না করায় ১৯ (ঊনিশ) জনকে মোট ১৪,১০০/- (চৌদ্দ হাজার একশত) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 'সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮' এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়। 

সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ০৮ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখের জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ০৯ নভেম্বর, ২০২০ তারিখ থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। 

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন খুলনা সদর থানা পুলিশ এবং উপজেলাসমূহে স্ব-স্ব থানা পুলিশের সদস্যগণ। স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট