খুলনায় মাস্ক না পরায় মোবাইল কোর্টের জরিমানা

তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃআজ একইদিনে ২৫ মামলায় ১৭১০০ টাকা অর্থদণ্ড ও ৩৩ জন আটক।কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবেলায় মন্ত্রিপরিষদ বিভাগের চিঠির প্রেক্ষিতে গত ৮ নভেম্বর, ২০২০ তারিখে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় যে, (যথাযথ ভাবে) মাস্ক পরিধান ব্যতীত কেউ রাস্তা-ঘাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস-আদালতে অবস্থান করলে তাকে মোবাইল কোর্টের মাধ্যমে আইনের আওতায় আনা হবে এবং বিধি মোতাবেক জেল-জরিমানা প্রদান করা হবে। জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে আজ সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন পিএএ মহোদয়ের নির্দেশনায় এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোঃ ইউসুপ আলী মহোদয়ের তত্ত্বাবধানে নগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়। মাস্ক পরিধানের বিধান লঙ্ঘনকারীদের বিরুদ্ধে জেলা প্রশাসন কঠোর অবস্থান গ্রহণ করে। 

স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোঃ ইউসুপ আলী মহোদয় সরেজমিনে স্পটে উপস্থিত থেকে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহোণের বিষয় তদারকি করেন। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব দীপা রানী সরকার, জনাব সেটু কুমার বড়ুয়া, জনাব মোঃ রাকিবুল হাসান এবং জনাব মোঃ তাহমিদুল ইসলাম। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাস্ক না পরার অপরাধে মোট ২৫টি মামলায় ১৭,১০০/- (সতেরো হাজার একশত) টাকা জরিমানা করেন। এসময় ৩৩ জনকে আটক করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন কেএমপি’র সদস্যগণ, র‍্যাব-৬ এর সদস্যগণ এবং আনসারের সদস্যগণ। 

কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবেলায় জেলা প্রশাসনের এমন কঠোর অবস্থান অব্যাহত থাকবে এবং নিয়মিতভাবে মোবাইল কোর্ট পরিচালিত হবে।


শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট