কুষ্টিয়াতে বঙ্গবন্ধুর নির্মানাধীন ভাস্কর্য ভেঙ্গে দিয়েছে দুষ্কৃতিকারীরা


নিজস্ব প্রতিবেদকঃ আর.জে মিজানুর রহমান ইমনঃ- কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা । শুক্রবার (৪ ডিসেম্বর) রাতের কোনো এক সময় কুষ্টিয়া পৌরসভার ৫ রাস্তার মোড়ে স্থাপিত বঙ্গবন্ধুর ভাস্কর্যের ডান হাত, পুরো মুখমণ্ডল ও বাম হাতের অংশ বিশেষ ভেঙে ফেলে তারা ।

জানা যায়, কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে শহরের পাঁচ রাস্তা মোড়ে একই বেদিতে বঙ্গবন্ধুর তিন ধরনের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেওয়া হয় । এরমধ্যে একটি বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ প্রায় শেষের দিকে ছিলো । সকালে কাজ করতে গিয়ে শ্রমিকরা দেখে নির্মাণাধীন বঙ্গবন্ধু ভাস্কর্যে হাতুড়ি দিয়ে পেটানো, এতে করে বঙ্গবন্ধুর হাতের অংশ বিশেষ ভেঙ্গে চুরমার করেছে এবং মুখে অবয়ব ক্ষতবিক্ষত করেছে দুর্বৃত্তরা ।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে, সম্মিলিত সাংস্কৃতিক জোট কুষ্টিয়া জেলা শাখার সাধারন সম্পাদক শাহীন সরকার বলেন,  একদল স্বাধীনতা বিরোধী চক্র বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত হেনেছে আমরা শিল্পী সমাজ স্বাধীনতার চেতনায় বিশ্বাসী মানুষেরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই ।

কুষ্টিয়া পৌরসভার প্রধান প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, ভাস্কর্যটির নির্মাণ কাজ প্রায় ৭৫ শতাংশ শেষ হয়েছে। ভাঙ্গার ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে । কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত জানান, কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে শহরের পাঁচ রাস্তা মোড়ে একই বেদিতে বঙ্গবন্ধুর তিন ধরণের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেওয়া হয় ।
দুবৃত্তরা রাতের কোন এক সময়ে হাতুড়ি দিয়ে এটির অংশ বিশেষ ক্ষত বিক্ষত করে দেয় । ঘটনাস্থলের আশেপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে । বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে । এঘটনার সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি ।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট