অভিনন্দন ও শুভেচ্ছা জনাব আলহাজ্ব নজিবুল বশর মাইজভান্ডারি মহোদয় স্যারকে

অভিনন্দন ও শুভেচ্ছা জনাব আলহাজ্ব নজিবুল বশর মাইজভান্ডারি মহোদয় স্যারকে

আব্দুর রাজ্জাকঃ আজ ৭ ই সেপ্টেম্বর  বাংলাদেশ জাতীয় সংসদ অধিবেশনে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে, বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির প্রচেষ্টা ও সূত্রে বাংলাদেশ তরিকত ফেডারেশনের সম্মানিত সভাপতি জনাব আলহাজ্ব নজিবুল বশর মাইজভান্ডারী মহোদয় দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা সমূহের শিক্ষক-শিক্ষিকাগণের ৮ মাসের বকেয়া বেতন এবং প্রকল্পটি দ্রুত পাশের বিষয়ে মূল্যবান বক্তব্য পেশ করছেন। 


বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে মহোদয়কে আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানান বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি জয়নাল আবেদীন। 


আশা করি, মাননীয় প্রধানমন্ত্রী বিষয়টির গুরুত্ব বিবেচনায় নিয়ে দ্রুত প্রকল্প পাস ও বিগত আট মাসের বেতন প্রদানের নির্দেশ প্রদান করবেন। এবং সংশ্লিষ্ট যথাযথ কর্তৃপক্ষ দ্রুত প্রকল্পটি পাশের ব্যবস্থা গ্রহণ করবেন। সকলের প্রতি আমরা কৃতজ্ঞ। সবাইকে ধন্যবাদ। 

মাননীয় এমপি মহোদয়ের সহিত সমন্বয় গ্রুপের অন্যতম প্রতিনিধি কেন্দ্রীয় সহ-সভাপতি ইউনুস খান ভাইকে ধন্যবাদ।

ধন্যবাদান্তে:

জয়নুল আবেদীন, সভাপতি

 জাকির হোসেন গোপালগঞ্জী

 মহাসচিব,

 বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি

 কেন্দ্রীয় কমিটি।

সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন - এমপি নাসির উদ্দিন

সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যানের  মৃত্যুতে শোক প্রকাশ করেছেন - এমপি নাসির উদ্দিন





প্রেস বিজ্ঞপ্তিঃ বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল সহ ৪ জনের অকাল মৃত্যুতে ঝিকরগাছা / চৌগাছা সংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাক্তার নাসিরউদ্দিন-এর গভীর শোক:-


 যশোর জেলা আওয়ামী লীগ নেতা ও বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল"সহ ৪ জন আজ 

আজ বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর উপজেলার নয়াপাড়া নামক স্থানে মারাত্মক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

(ইন্না লিল্লাহি ওয়া ইনা ইলাহি রাজেউন)।


ঝিকরগাছা / চৌগাছা সংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাক্তার নাাসিরউদ্দিন মরহুমের শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।।

হবিগঞ্জে ইফতার চাওয়ার জের ওমেরা কোম্পানির শ্রমিকদের ধর্মঘট

 হবিগঞ্জে ইফতার চাওয়ার জের ওমেরা কোম্পানির শ্রমিকদের ধর্মঘট



লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি 


হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলায় নতুন বাজারে অবস্থিত ওমেরা সিলিন্ডার কোম্পানীর ৪ শ্রমিককে নিয়ম বহিভূতভাবে চাকুরিচ্যুতি ও ন্যায্য দাবি দাওয়া আদায়ের লক্ষ্যে টানা তিনদিন ধরে কোম্পানীতে কর্মরত শ্রমিকরা অবস্থান ধর্মঘট পালন করেছে সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে কোম্পানির প্রবেশ পথে এ অবস্থান ধর্মঘট শুরু করে শ্রমিকরা। চাকুরিচ্যুত শ্রমিকদের বহালের দাবিতে শ্রমিকদের সাথে এলাকার লোকজনও যোগদেয় ধর্মঘটেগত শনিবার থেকে শ্রমিকদের চলা।


ধর্মঘটে একাতা পোষণ করেন বাহুবল উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈকি নেতৃবৃন্ধ। ধর্মঘটে উপস্থিত শ্রমিকরা জানায় দাবী না মানা পর্যন্ত তারা কাজে যোগদান করবেনা।

জানা যায়, ওমেরা সিলিন্ডার কোম্পানীর শ্রমিকদের দুপুরে লাঞ্চ দেয়া হত গত ২৫ এপ্রিল শনিবার থেকে রমজান শুরু হওয়ায় তারা লাঞ্চের বদলে কোম্পানীর ম্যানেজম্যান্টের কাছে ইফতার দাবী করে। কিন্তু কোম্পানীর কর্তৃপক্ষ লাঞ্চ না করলে ইফতার দিবে না বলে শ্রমিকদের জানায় এনিয়ে কথা বললে ৪ শ্রমিককে চাকরিচ্যুত করে কোম্পানী পরে আন্দোলনে নামে ফ্যাক্টরীর পুরো শ্রমিকরা আন্দোলনের এক পর্যায়ে


৪ শ্রমিককে বহাল রাখার কথা জানালে কাজে ফিরে তারা চাকুরিচ্যুত ৪, শ্রমিককে তিন মাস কাজ করিয়ে বেতন দিলেও ৪ মাসের মাথায় তাদের আবারো চাকুরিচ্যুত করা হয়। এর পর থেকে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। বসা হয় শালিসেও স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যানের অনুরোধও রাখেনি কোম্পানী কর্তৃপক্ষ। এদিকে শ্রমিকদের মধ্যে ক্ষোভের দানা বাধতে থাকে। গত শনিবার থেকে শ্রমিকরা কোম্পানীর ভিতরে কাজ বন্ধ রাখলেও আজ সোমবার (৭ সেপ্টেম্বর) থেকে তারা কোম্পানীর বাহিরে গেইট বন্ধ করে দিয়ে রাস্তায় অবস্থান ধর্মঘট পালন করা শুরু করে।


অবস্থান ধর্মঘটে থাকা শ্রমিকনেতা মুর্শেদ জানায়, আমাদের ৪জনকে চাকুরিতে বহাল না করা পর্যন্ত আমরা কাজে যোগ দিবনা তাদের দাবি দাওয়া পূরন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবেন না বলেও জানান তিনি। ওমেরা সিলিন্ডার কোম্পানীর অ্যাডমিন ম্যানেজার নুরুন্নবী বলেন, ছাটাইকৃত ৪শ্রমিক দাঙ্গাবাজ ও উশৃংখল প্রকৃতির। অতীতে সতর্ক করার পরও তারা বেপরোয়া আচরণ, পরিহার করেনি ফলে ম্যানেজমেন্টের সিদ্ধান্ত অনুযায়ী তাদের ছাটাই করা হয়েছে।

ওয়াসার প্রকল্প বাস্তবায়নে রোড কাটিংয়ের ক্ষেত্রে সময় সাধন না হওয়ায় নাগরিক দূর্ভোগ বাড়ছে

 ওয়াসার প্রকল্প বাস্তবায়নে রোড কাটিংয়ের ক্ষেত্রে সময় সাধন না হওয়ায় নাগরিক দূর্ভোগ বাড়ছে




 চট্টগ্রাম প্রতিনিধি 

মোঃ হাসান রিফাত 


চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, নগরীতে ওয়াসার প্রকল্প বাস্তবায়নে রোড কাটিংয়ের ক্ষেত্রে সময় সাধন না হওয়ায় নাগরিক দূর্ভোগ বাড়ছে এবং প্রকল্প বাস্তবায়ন বিলম্বিত হচ্ছে। তাই প্রকল্প বাস্তবায়নে সিটি কর্পোরেশনের সাথে ওয়াসা কর্তৃপক্ষের সম্মতিতে উদ্যোগ ইতিবাচক প্রভাব ফেলবে। তিনি আজ দামপাড়াস্থ ওয়াসা ভবনে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম ফজলুল্লাহ’র সাথে এক বৈঠকে এই মন্তব্য করেন। তিনি আরো বলেন, যেখানে সড়ক উন্নয়নকাজ চলমান সেখানে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্পের রোড কাটিং কাজ করে সড়কগুলোকে যান চলাচলের উপযোগী করে দিতে হবে। যেসকল সড়কে চসিকের উন্নয়নকাজ সম্পন্ন হয়েছে সেখানে রাস্তা কর্তন বিষয়ে আগেভাগে দুই কর্র্তৃপক্ষের কর্মকর্তা ও প্রকৌশলীদের সম্মতিতে কর্মপন্থা প্রণয়ন করতে হবে। সময়ের কাজ সময়ে শেষ করতে এ ধরনের উদ্যোগের কোন বিকল্প নেই। এসময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক(প্রশাসন) তাহেরা ফেরদৌস, সচিব শারমিন আলম, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, ওয়াসার তত্ববধায়ক প্রকৌশলী মোহাম্মদ আরিফুল ইসলাম, উপ সচিব নাজিম উদ্দিন উপস্থিত ছিলেন।

হবিগঞ্জে ছাদ থেকে পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

হবিগঞ্জে ছাদ থেকে পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু


.


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের বানিয়াচংয়ে মাদ্রসার ছাদ থেকে পড়ে আতহার উদ্দিন নাকিব (৯) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে বানিয়াচং উপজেলা সদরের ১নং উত্তর পূর্ব ইউনিয়নের মজলিশপুর গ্রামের খন্দকার নাজিম উদ্দিনের পুত্র ও দারুল কোরআন মাদ্রাসার হিফজ বিভাগের ছাত্র। সোমবার সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়, ৬ সেপ্টেম্বর সোমবার মাগরিবের নামাজের সময়।


দারুল কোরআন মাদ্রাসার পশ্চিমের বিল্ডিংয়ে ২য় তলার ছাদ থেকে অসাবধানতাবশত নিচে পড়ে যায়। পরে তাকে প্রথমে বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরবর্তীতে তার অবস্থা অবনতি হলে হবিগঞ্জ সদর হাসপাতালে ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় উল্লেখ্য, নাকিব অত্র মাদ্রাসার হিফজ বিভাগের একজন মেধাবী ছাত্র ছিল এবং ইতিমধ্যে আড়াই পাড়া কোরআন খতম সম্পন্ন করেছিল। ৪ ভাই এক বোনের মধ্যে সে সবার ছোট ছিল এবং মা বাবার স্বপ্ন ছিল কোরআনের হাফিজ করার সেই স্বপ্ন আজ স্বপ্নই স্বপ্নই থেকে গেল।

সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যানের মৃত্যুতে ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যানের শোক প্রকাশ

সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যানের মৃত্যুতে ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যানের শোক প্রকাশ




মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশোর)প্রতিনিধিঃহবিগঞ্জের (ঢাকা-সিলেট মহাসড়ক) মাধবপুর উপজেলার নয়াপাড়া নামক স্থানে সোমবার বিকেলে ট্রাক ও পাজেরো গাড়ির মুখোমুখি সংঘর্ষে যশোর জেলার বাঘারপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমুল ইসলাম (কাজল) সহ চারজন নিহত হয়েছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)

 

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- বাঘারপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল, বাঘারপাড়া উপজেলার করিমপুর গ্রামের আরিফুল ইসলাম ও ঢাকার তালতলা এলাকার সুমন মিয়ার মেয়ে আখি আক্তার (২২)।


মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় কাজলসহ চারজনের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ঝিকরগাছা উপজেলা পরিষদের, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা।

হবিগঞ্জের মাধবপুর সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান সহ নিহত -৪

 হবিগঞ্জের মাধবপুর  সড়ক দুর্ঘটনায় বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান সহ নিহত -৪




খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলসহ ৪জন নিহত-এলাকায় শোক


হবিগঞ্জের মাধবপুর উপজেলায় ট্রাকের সঙ্গে পাজেরো জিপের সংঘর্ষে যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলসহ চার জন নিহত হয়েছেন "ইন্না,,রাজিউন।

সোমবার ৭সেপ্টেম্বর বিকেলে উপজেলার নোয়াপাড়ায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।


নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- বাঘারপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল, বাঘারপাড়া উপজেলার করিমপুর গ্রামের আরিফুল ইসলাম ও ঢাকার তালতলা এলাকার সুমন মিয়ার মেয়ে আখি আক্তার (২২)।


মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন জানান, উপজেলার নোয়াপাড়া এলাকায় ঢাকা থেকে সিলেটমুখী একটি পাজেরো জিপের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সংষর্ঘ হয়।


 জিপে থাকা চার জনের মধ্যে দুইজন ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নেওয়ার পর মারা যান আরো দু’জন। তিনি আরো জানান, নিহতদের মধ্যে যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল এবং তার ম্যানেজার রয়েছেন।


যশোরের বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ""ইউএনও তানিয়া আফরোজ জানিয়েছেন, গাড়িটিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজলসহ চারজন ছিলেন। দুর্ঘটনার পর তার মোবাইল ফোনটিও পাওয়া গেছে।

সড়ক দূর্ঘটনায় কাজলসহ ৪জনের মৃত্যতে গভীর  শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন - এলাকা বাসি।

বাংলাদেশ অনলাইন আওয়ামী টিম(বোট)নাগরপুর উপজেলা আহবায়ক কমিটি গঠন

বাংলাদেশ অনলাইন আওয়ামী টিম(বোট)নাগরপুর উপজেলা আহবায়ক কমিটি গঠন


ডা.এম.এ.মান্নান টাংগাইল জেলা প্রতিনিধি: বাংলাদেশ অনলাইন আওয়ামী টিম(বোট)নাগরপুর উপজেলা শাখার আহবায়ক কমিটি ৩ মাসের জন্য অনুমোদন দিয়েছে টাংগাইল জেলা বোট। 


 আজ রবিবার, ৬ সেপ্টেম্বর ২০২০ খ্রি.রাত ৮.০০টায় টাংগাইল জেলা বোট এর  সার্বিক ব্যবস্হাপনায় নাগরপুর উপজেলা বোট এর ভার্চুয়াল সম্মেলন অনুষ্ঠিত হয়। 


টাংগাইল জেলা বোট এর সভাপতি ডা.আকাশ মাহমুদ সোহেল ও সাধারন সম্পাদক মো.আলমগীর হোসেন (সানী)'র সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ৩ মাস মেয়াদী আহবায়ক কমিটি ৩১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয়।    


 নব গঠিত আহবায়ক কমিটির তালিকা নিম্মরুপ-

                                   আহবায়ক মো.ওবায়দুল্লাহ মিয়া,

 সদস্য সচিব মো.মিঠু আহম্মেদ,

 যুগ্ন আহবায়ক মো.সাব্বির হোসাইন,

যুগ্ন আহবায়ক 

মোঃ মোদ্দাবির হোসেন রিফাত,

যুগ্ন আহবায়ক 

মোঃ বাহাদুর ইসলাম,

যুগ্ন আহবায়ক 

মোঃ সুমন ইসলাম (রুবেল),

 যুগ্ন আহবায়ক 

ইনাম জাবির অমিও,

যুগ্ন সদস্য সচিব 

মোঃ রনি মিয়া

যুগ্ন সদস্য সচিব 

মোঃ রাকিবুর রহমান শুভ

 যুগ্ন সদস্য সচিব 

আফরান আজিম,।যুগ্ন সদস্য সচিব 

মোঃ রুবেল মিয়া,

যুগ্ন সদস্য সচিব 

মোঃ সোহান খান,

 সম্মানিত সদস্য 

মোঃ সুমন মিয়া,

সম্মানিত সদস্য 

মোঃ জাহিদ হোসাইন,

 সম্মানিত সদস্য 

মোঃ তালহা মিয়া,

সম্মানিত সদস্য 

মোঃ শিপন মিয়া,

সম্মানিত সদস্য 

মোঃ রায়হান মিয়া,

সম্মানিত সদস্য 

মোঃ জাহের রায়হান,

সম্মানিত সদস্য 

মোঃ রিফাত হুসাইন 

সম্মানিত সদস্য 

মোঃ মাজেদুর রহমান,

সম্মানিত সদস্য 

মোঃ জুয়েল রানা,

সম্মানিত সদস্য 

মোঃ হারেজ আলী,

সম্মানিত সদস্য 

মোঃ কাউসার উদ্দিন,

সম্মানিত সদস্য 

মোঃ ইয়াসিন মিয়া,

সম্মানিত সদস্য 

মোঃ ইফাত হোসেন,

সম্মানিত সদস্য 

মোঃ সজিব হোসেন নাইম,

সম্মানিত সদস্য 

মোঃ সাকিল খান,

সম্মানিত সদস্য 

মোঃ সজিব মিয়া,

সম্মানিত সদস্য 

জেকি আহম্মেদ জিসান,

সম্মানিত সদস্য 

মোঃ আকাশ মিয়া,

 সম্মানিত সদস্য 

মোঃ মেহেদী হাসান।

 

 বোট,নাগরপুর উপজেলা শাখা ভার্চুয়াল সম্মেলনে অতিথি হিসাবে অংশগ্রহন  করেন, 

ডাঃ আকাশ মাহমুদ সোহেল,

সভাপতি, টাংগাইল জেলা টিম - বোট


মোঃ আলমগির হোসেন সানি,

সাধারণ সম্পাদক, টাংগাইল জেলা টিম - বোট।


মোঃ সাদউল্লাহ সুমন।

সহ সভাপতি, টাংগাইল জেলা টিম - বোট।

মো.শাহাদাত হোনেন,সহ সভাপতি টাংগাইল জেলা বোট।

মোঃ শফিকুল বকশ,

সাংগঠনিক সম্পাদক, টাংগাইল জেলা টিম - বোট।


মোঃ পাপন মিয়া,

দফতর সম্পাদক, টাংগাইল জেলা টিম - বোট।


মোঃ ফজলুল করিম,

প্রচার ও প্রকাশনা সম্পাদক,  টাংগাইল জেলা টিম - বোট।


মোঃ সাইফুল ইসলাম,

যুব ও ক্রীড়া সম্পাদক,  টাংগাইল জেলা টিম - বোট।


মোঃ ফয়জুল রহমান,

সম্মানিত সদস্য, টাংগাইল জেলা টিম - বোট


 এছাড়া নাগরপুর উপজেলা বোটের নেত্ববৃন্দ।

মাধবপুরে মাদক পাচারকারী আটক, গাছের ডালে বৃদ্ধের লাশ,ইউএনও র নিরাপত্তা জোরদার

মাধবপুরে মাদক পাচারকারী আটক, গাছের ডালে বৃদ্ধের লাশ,ইউএনও র নিরাপত্তা জোরদার


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুরে এক মাদক পাচারকারীকে ৩ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার এ রায় প্রদান করে। কাশিমনগর পুলিশ ফাঁড়ির এএসআই গোলাম মোস্তফা সহ একদল পুলিশ হরষপুর রেলগেইট এলাকায় সকাল সাড়ে ৮ ঘটিকার সময় অভিযান চালিয়ে ২০ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ। 


ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর গ্রামের মৃত আব্দুল হক এর ছেলে মোঃ মনির মিয়া (২০) কে আটক করে। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আয়েশা আক্তার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মাদক পাচারকারীকে ৩ মাসের কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করেন।


মাধবপুরে গাছের ডালে ঝুলন্ত বৃদ্ধের লাশ। হবিগঞ্জের মাধবপুরে পারিবারিক কলহের জের ধরে আব্দুল জহির (৬৫) নামের এক বৃদ্ধ গাছের ডালে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। সোমবার (৭ সেপ্টেম্বর) গভীর রাতে উপজেলার চৌমুহনী ইউনিয়নের আরিছপুর (বাড়ইপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। সূত্রে জানা যায়, পারিবারিক কলহের কারণে আব্দুল জাহের মিয়া রোববার দিবাগত গভীর রাতে বাড়ির পাশে একটি আকাশি গাছের ডালের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।


সে উপজেলার আরিছপুর (বাড়ইপাড়া) গ্রামের মৃত আব্দুল শুক্কুরের ছেলে।

সোমবার সকালে খবর পেয়ে কাশিমনগর পুলিশ ফাঁড়ির এসআই আতিকুর রহমান ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্যে মর্গে পাঠান। এসআই আতিকুর রহমান জানান লাশ ময়নাতদন্তের জন্যে মর্গে পাঠিয়েছি। বৃদ্ধের আত্নহত্যার কারণ অনুসন্ধান করা হচ্ছে।


তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে পারিবারিক ঝামেলার কারণে আত্মহত্যা করেছে। তবে আমরা তদন্ত করছি বিস্তারিত এখনই বলা সম্ভব না, মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


মাধবপুরে ইউএনও’র বাসায় নিরাপত্তা জোরদার দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর সন্ত্রাসী হামলার পর দেশের সব উপজেলায় সরকারের মাঠ প্রশাসনের কর্মকর্তা ইউএনওদের নিরাপত্তায় উদ্যোগী হয়েছেন সরকার। এরই প্রেক্ষিতে সারা দেশের ন্যায় হবিগঞ্জের মাধবপুর ও উপজেলার প্রধান প্রশাসনিক কর্মকর্তা (ইউএনও) তাশনূভা নাসতারান এর সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করণে তাঁর।


সরকারি বাসভবনে সশস্ত্র আনসারের ৪ জন সদস্য দায়িত্ব শুরু করেছেন।

মাধবপুর উপজেলা আনসার ভিডিপি কার্যালয়ের উপজেলা কর্মকর্তা শুভাশীষ চক্রবর্তী জানান, ৪ সেপ্টেম্বর শুক্রবার থেকে মাধবপুর ইউএনও মহোদয়ের নিরাপত্তায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয়ের নির্দেশে ও সিলেট রেঞ্জ পরিচালক মহোদয়ের তত্ত্বাবধানে। 


হবিগঞ্জ জেলার জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ সাখাওয়াত হোসেন ৪ জন সশস্ত্র আনসার সদস্যকে দায়িত্ব পালনের নির্দেশ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাশনূভা নাশতারান জানান, শুক্রবার রাত থেকে আনসার সদস্যরা তার বাসভবনের সামনে সার্বক্ষণিক নিরাপত্তার জন্য নিয়োজিত রয়েছেন।

মাধবপুরে পাজারু জিপ ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ আহত ১

মাধবপুরে পাজারু জিপ ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ আহত ১



লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুর উপজেলায় পাজারু জিপ ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চার জন নিহত ও একজন আহত হয়েছে। সোমবার (৭ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে উপজেলার নয়াপাড়া ইউনিয়নের সাহেব বাড়ি গেইট নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, সিলেটগামী একটি পাজারু জিপ ঢাকা সিলেট মহাসড়কের সাহেব বাড়ি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।


এতে ঘটনাস্থলেই পাজারু জিপের দুই জনের মৃত্যু হয় এবং তিন জন আহত হন। আহতদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কাজল মিয়া (২৫) ও নওরিন ২০) নামে আরও দুই জনের মৃত্যু হয়। আহত কনিকা বেগম (২৩) কে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  ঘটনাস্থলে নিহত ২ জন পুরুষ।তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।


তাদের বয়স আনুমানিক ৪০/৪২ বছর হবে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) তৌফিকুল ইসলাম তৌফিক জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলে দুই জন নিহত ও তিন জন আহত হয়েছে। আহতদের অবস্থা আশংকাজনক। আহতদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।


তবে এখনো নিহত ও আহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি, দুর্ঘটনাস্থলের দুই পাশে কয়েক কিলোমিটার লম্বা যানজটের, সৃষ্টি হয়েছে আমরা রাস্তা ক্লিয়ার করে হাসপাতালে যাব পরিচয় নিশ্চিত হওয়ার জন্য।

সিরাজগঞ্জ রহমতগঞ্জে সৈকত মেডিক্যাল হলকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা

সিরাজগঞ্জ রহমতগঞ্জে সৈকত মেডিক্যাল হলকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সোমবার  (৭ সেপ্টেম্বর) সিরাজগঞ্জ পৌরএলাকার রহমতগঞ্জ কাঠেরপুলে  মোবাইল কোর্ট পরিচালনাকালে সৈকত মেডিক্যাল হল নামক মোঃ ফেরদৌস নামের ঔষধ ব্যবসায়ীর  সনদ ও অনুমোদন ব্যতীত চিকিৎসা কার্য পরিচালনার দায়ে   জনৈক ব্যক্তিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় ভ্রাম্যমান আদালত   পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে।

সোমবার (২৭সেপ্টেম্বর)  কাঠেরপুলে হান্নানের বিল্ডিং এর নীচতলার ভাড়াটিয়া উল্লেখ্য , জনৈক মোঃ ফেরদৌস, পিতাঃ মজিবুর রহমান, বয়সঃ ৪৫, গ্রামঃ সয়াধানগড়া,সিরাজগঞ্জ সদর, সিরাজগঞ্জ। সে  একজন আহত ব্যক্তির মাথায় নিজ ফার্মেসিতে শল্যচিকিৎসা প্রয়োগ করে সেলাই ও ব্যান্ডেজ করেছেন কিন্তু তিনি এ বিষয়ে কোনো প্রকার প্রাতিষ্ঠানিক জ্ঞান অর্জনের সপক্ষে দালিলিক প্রমাণক দেখাতে পারেননি যা আইনত দন্ডনীয় অপরাধ।

মোবাইল কোর্টের সামনে অভিযুক্ত ব্যক্তি তার ভুল স্বীকার করেন এবং ক্ষমা প্রার্থনা করলে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সদর  মোহাম্মদ রহমত উল্লাহ অভিযুক্তকে ৫০,০০০/- টাকা অর্থদন্ড দেন।

সিরাজগঞ্জ বেলকুচিতে চাউলে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় জরিমানা

সিরাজগঞ্জ বেলকুচিতে চাউলে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় জরিমানা




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার গোপরেখী বাজারের ৩ চাউল ব্যবসায়ীকে মোট ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।চাউলে পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার করার অভিযোগে মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়।


সোমবার (৭ সেপ্টেম্বর)  দুপুরে পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন বেলকুচির উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। ভ্রাম্যমাণ আদালতের পেশকার মোঃ হাফিজ উদ্দিন জানান, সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালত গোপরেখী বাজার এলাকায় অভিযান চালায়। এ সময় চাউলে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় গোপরেখী বাজারের চাউল ব্যবসায়ী আজুগড়া গ্রামের বছের উদ্দিনকে ৫ হাজার, আব্দুল হাইকে ২ হাজার ও সুরমানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। "পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক  ব্যবহার আইন,২০১০" এর আওতায়  ০৩ টি দোকানকে মোট ১০,০০০ (দশ হাজার) টাকা জরিমানা করা হয়। উক্ত অভিযানে সহযোগিতা করেন পেশকার মোঃ হাফিজ উদ্দিন ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ।

সিরাজগঞ্জ উল্লাপাড়ায় বিএসটিআই লাইসেন্স না থাকায় ৪লক্ষ ৬৫হাজার টাকা জরিমানা

সিরাজগঞ্জ উল্লাপাড়ায় বিএসটিআই লাইসেন্স না থাকায় ৪লক্ষ ৬৫হাজার টাকা জরিমানা




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বিভিন্ন স্থানে  পৃথক পৃথক  অভিযান চালিয়ে ৭জন মালিককে  ৪ লক্ষ  ৬৫ হাজার  টাকা  জরিমানা  করেছে  ভ্রাম্যমাণ  আদালত।

রবিবার (৬ সেপ্টেম্বর) সকাল  থেকে রাত পর্যন্ত  জেলা প্রশাসনের সহকারী  কমিশনার ও   বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  ফয়সাল আহমেদ এর  নেতৃত্বে এই অভিযান চালানো হয়।এ সময় 

জেলা সেনেটারী ইন্সপেক্টর  মোঃদিপু চৌধুরী,বিএসটিআই এর প্রতিনিধি,

এবং RAB-12 এর কোম্পানি কমান্ডার এ এস পি  মোঃ এরশাদুর রহমান ও একটি চৌকষ দল 

অভিযানে সার্বিক সহযোগিতা করেন।


ভ্রাম্যমাণ  আদালত সূত্রে জানা গেছে যে,   রবিবার সকালে গোপন তথ্যের ভিত্তিতে অস্বাস্থ্যকর পরিবেশ,নিম্ন মানের কাচাঁমাল

ব্যবহার,অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাতকরন করে বেকারীতে মিষ্টি ও দই, এ ভেজাল ঘি তৈরীর করার  দায়ে  মোঃআয়নুস হক(৪০) কে  এক লক্ষ টাকা,মোঃহাবিবুর রহমান কে এক লক্ষ  টাকা,মোঃ সামিউল ইসলামকে ২০ হাজার টাকা,মোঃরবিউল ইসলামকে  ১ লক্ষ  ৪০ হাজার টাকা, আনন্দ ঘোষকে   ১০ হাজার টাকা,প্রদীপ ঘোষকে ৫ হাজার টাকা,ভেজাল ঘি কারখানার মালিক শ্রী রঞ্জন ঘোষকে ৭০ হাজার টাকা,এরিস্টোকেট রেস্টুরেন্ট এর ম্যানেজার  মোঃ আব্দুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।সর্বমোট ৪ লক্ষ  ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।


নির্বাহী ম্যাজিস্ট্রেট  ফয়সাল আহমেদ  জানান,

বিএসটিআই অনুমোদন না থাকা,অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুতকরন,ক্ষতিকর রং ব্যবহার,পোড়া তেল ব্যবহার,অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রস্তুতকরন,নিষিদ্ধ ক্যামিকেল ব্যবহার,উৎপাদিত পন্যের যথাযথ ভাবে মোড়কজাত না করা সর্বোপরি অস্বাস্থ্যকর পরিবেশের জন্য এ দন্ড প্রদান করা হয়।দন্ড কৃত 

প্রতিষ্ঠানগুলোতে  তিন মাসের সময় বেধে দেয়া হয়েছে তারা তাদের ত্রুটিগুলো সংশোধন করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে।

এছাড়াও বাটার ওয়েল দিয়ে ভেজাল ঘি তৈরীর দায়ে ঘি তৈরীর কারখানাকে জরিমানা ও সতর্ক করা হয় ও সংশোধনের সময় দেয়া হয়েছে।জনগনের অধিকার ও স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সাংবাদিক নির্যাতন দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন

 সাংবাদিক নির্যাতন দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন

মোঃ নাসির চৌধুরী তানভীর, নবীগঞ্জ প্রতিনিধিঃদৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার প্রধান প্রতিবেদক সাংবাদিক তারেক হাবিবের উপর দিন দুপুরে দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতারের দাবিতে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ সেপ্টেম্বর) বিকেল ৩ টায় নতুন বাজার মোড়ে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এসময় নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি নাবেদ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী জাবেদ মান্নার পরিচালনায় বক্তব্য রাখেন, সিনিয়র সহসভাপতি হাসান চৌধুরী, মোফাজ্জল ইসলাম সজীব, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলাল মিয়া, তথ্য প্রযুক্তি সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক দিপু আহমেদ, ক্রীড়া সম্পাদক অঞ্জন রায়, সদস্য নাজমুল ইসলাম, সফিকুল ইসলাম নাহিদ, জাফর ইকবাল, আর এইচ পাবেল। এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন নবীগঞ্জের সর্বস্তরের লোকজন। উক্ত মানববন্ধনে দুর্বৃত্ত হামলার প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি নাবেদ মিয়া বলেন, অন্যায়ের বিরুদ্ধে কলম ধরলেই সাংবাদিকরা নির্যাতনের শিকার হচ্ছেন। বিষয়টি খুবই দুঃখজনক। কারন সাংবাদিকেরা সমাজের অবহেলিত, নিপীড়িত, নির্যাতিত মানুষের কল্যাণে কাজ করে আসছেন। আজকের এই প্রতিবাদী মানববন্ধনের মাধ্যমে বলে দিতে চাই দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান। সাংবাদিকদের ওপর জুলুম, নির্যাতন চালিয়ে কলম থামিয়ে রাখতে পারবেন না। সত্যের পক্ষে দেশ ও জাতির কল্যাণে দুর্নীতিবাজদের মুখোশউন্মোচন করতে সকল সাংবাদিকরা ঐক্যবদ্ধ। তারেক হাবিবের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিও জানান তিনি। উল্লেখ্য সংবাদ প্রকাশের জেরে গত শনিবার হবিগঞ্জ জেলা সদর শনির আখড়া নামকস্থানে তারেক হাবিবকে রড, হকিস্টিক দিয়ে পিটিয়ে এবং ধারালো অস্ত্র দিয়ে কোপিয়ে গুরুতর আহত করে একদল দুর্বৃত্ত।

কিশোরগঞ্জে ঘোড়াঘাটের ইউএনওর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

 কিশোরগঞ্জে ঘোড়াঘাটের ইউএনওর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন





মোঃ: লাতিফুল আজম

কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:


দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম এবং তার পিতা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের উপর হামলার প্রতিবাদে নীলফামারীর কিশোরগঞ্জে মানববন্ধন পালন করা হয়।


আজ সোমবার দুপুরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কিশোরগঞ্জের আয়োজনে শিশু নিকেতন স্কুল এন্ড কলেজের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কিশোরগঞ্জ শাখার কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান হাবুল, সহকারী কমান্ডার কোফায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ এছরারুল হক, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা গণেশ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কিশোরগঞ্জ শাখার সভাপতি ধন্নজয় প্রমুখ। এছাড়া মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানগণ অংশগ্রহণ করে।


মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধাগণের সন্তানরা ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম এবং তার পিতা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের উপর হামলায় অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পরে তারা কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগমের  মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

জবিতে ১৫৭ কোটি ৮০ লক্ষ টাকার বাজেট পাশ

জবিতে ১৫৭ কোটি ৮০ লক্ষ টাকার বাজেট পাশ


 



জবি প্রতিনিধিঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান-এর সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৮২তম সিন্ডিকেট অনলাইন প্ল্যাট ফরম জুমে অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ অর্থ বছরের মূল (রাজস্ব) বাজেট পাস করা হয়। বাজেট বরাদ্দে চিকিৎসা, পরিবহণ, শিক্ষা ও ছাত্রবৃত্তি খাতে অগ্রাধিকার দেয়া হয়েছে। 


সোমবার (৭ সেপ্টেম্বর ২০২০) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

          

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ অর্থ বছরের সংশোধিত বাজেট ১২৫ কোটি ২৮ লক্ষ টাকা এবং ২০২০-২১ অর্থ বছরের ১৫৭ কোটি ৮০ লক্ষ টাকার মূল (রাজস্ব) বাজেট পাস হয় [যার মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের বরাদ্দ ১২০ কোটি ১৫ লক্ষ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ১৮ কোটি ও ঘাটতি ২২ কোটি ৬৫ লক্ষ টাকা, ঘাটতি অর্থ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নিকট সম্পূরক বাজেট প্রস্তাব চাওয়া হবে।]


শিক্ষার্থীদের সহায়তার জন্য (দুপুরের খাবার প্রদানসহ) ১ কোটি টাকা, ছাত্র-ছাত্রীদের বৃত্তির জন্য ২ কোটি ৫০ লক্ষ টাকা (যা বিগত বছরের ১০গুণ বেশি) বরাদ্দ প্রদান করা হয়েছে। 


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা সেবা উন্নত করার লক্ষে পিসিআর ল্যাব স্থাপন বাবদ ৩ কোটি ৫০ লক্ষ টাকা, জিনোম ল্যাব স্থাপন বাবদ ১ কোটি ৫০ লক্ষ টাকা, চিকিৎসা সংক্রান্ত ঔষধপত্র/ব্যয় বাবদ ৩০ লক্ষ (যা বিগত বছরের দশগুণ বেশি), রোগ নির্ণায়ক যন্ত্রপাতি ও ল্যাবরেটরি স্থাপন বাবদ ২ কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।


তাছাড়াও গবেষণা খাতে ২ কোটি টাকা, শিক্ষা উপকরণ ও যন্ত্রপাতি ক্রয়ে ৯ কোটি ৭ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। এছাড়াও যানবাহন খাতে ৭ কোটি ৯৯ লক্ষ টাকা এবং তথ্য যোগাযোগ প্রযুক্তি খাতে ১ কোটি ৭ লক্ষ টাকা রবাদ্দ রাখা হয়েছে।

কুষ্টিয়া দৌলতপুরে ট্রাক চাপায় নিহত -১, আহত -১

কুষ্টিয়া দৌলতপুরে ট্রাক চাপায়  নিহত -১, আহত -১




খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃকুষ্টিয়ার দৌলতপুরে ট্রাক চাপায় রাসেল (২৪) নামে মোটরসাইকেল আরোহী যুবক নিহত হয়েছে এবং আহত হয়েছে তার সাথে থাকা মোটরসাইকেল আরোহী রুবেল (২২)। সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১টার দিকে দৌলতপুর উপজেলার হোসেনাবাদ মাঠের মধ্যে ব্রীজের নিকট এ দূর্ঘটনা ঘটে। নিহত রাসেল উপজেলার প্রাগপুর ইউনিয়নের মুসলিমনগর গ্রামের রফিকুল ইসলামের ছেলে। আহত রুবেল একই গ্রামের মুসা কলিমের ছেলে। তাকে দৌলতপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। দৌলতপুর থানার ওসি নিশিকান্ত সরকার জানান, রাসেল ও তার বন্ধু রুবেল মোটরসাইকেল যোগে মথুরাপুর থেকে হোসেনাবাদ যাওয়ার পথে কুষ্টিয়া-প্রাগপুর সড়কের হোসেনাবাদ মাঠের মধ্যে ব্রীজের নিকট পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল চালক রাসেল ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় এবং রুবেল রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে ভতি করা হয়েছে। নিহত রাসেলের মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। ঘাতক ট্রাক (যশোর-ট-২৭১৫) আটক করা হয়েছে।

আশাশুনি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স চত্বরে আম বাগানের উদ্বোধন

 আশাশুনি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স চত্বরে আম বাগানের উদ্বোধন




আহসান উল্লাহ বাবলু উপজেলা  প্রতিনিধিঃ    আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ফলজ বৃক্ষ আম বাগানের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে আম গাছের চারা রোপনের মাধ্যমে এ বাগানের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। আমের চারা রোপন করে আমবাগানের উদ্বোধন শেষে ডাঃ সুদেষ্ণা সরকার বলেন, যোগদানের পর থেকে আমি আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সৌন্দর্যবর্ধনে কাজ করে যাচ্ছি। ইতিপূর্বে বিভিন্ন প্রকার ফুলের গাছ রোপন করে একটি ফুল বাগান তৈরি করেছি। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরের ফুল বাগানের পাশাপাশি ফলজ বৃক্ষ রোপনের মাধ্যমে একটি আম বাগান করার পরিকল্পনা। আজ বিভিন্ন প্রজাতির আমের চারা রোপণের মধ্য দিয়ে সেই আমবাগানের পরিকল্পনা বাস্তবায়িত হলো। ভবিষ্যতেও চিকিৎসা সেবার পাশাপাশি হাসপাতালে সৌন্দর্যবর্ধনে আমি কাজ করে যাব।তিনি বিভিন্ন উন্নয়নমূলক কাজের ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ সালমা খাতুন,স্বাস্থ্য পরিদর্শক( ইনচার্জ) মোঃ মাহবুবুর রহমান, সহকারী স্বাস্থ্য পরিদর্শক (দায়িত্ব প্রাপ্ত) এস এম মোক্তারুজ্জামান স্বপন প্রমুখ।

ঝিনাইদহে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার এর যোগদান।

ঝিনাইদহে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার এর যোগদান।







খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 

নবাগত অতিরিক্ত পুলিশ সুপারকে ফুলের শুভেচ্ছায় বরণ করে নিলেন ঝিনাইদহের জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম


ঝিনাইদহ  জেলায় সদ্য যোগদানকৃত  জেলার অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ ) জনাব মোঃ আনোয়ার সাইদ কে ফুলের শুভেচ্ছায় বরণ করে নেন, ঝিনাইদহ জেলার পুলিশ সুপার জনাব মোঃ হাসানুজ্জামান পিপিএম। আজ সোমবার সকালে পুলিশ সুপার ঝিনাইদহের কার্যালয়ে এ যোগদান অনুষ্ঠানে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদকে শুভেচ্ছা জানানো হয়।

দিনাজপুরে ক্রেডিট ইউনিয়নের হিসাব ব্যবস্থাপনা বিষয়ক সাত দিনব্যাপী প্রশিক্ষন শুরু

দিনাজপুরে ক্রেডিট ইউনিয়নের হিসাব ব্যবস্থাপনা বিষয়ক সাত দিনব্যাপী প্রশিক্ষন শুরু


মামুনুর রাশিদ,দিনাজপুর প্রতিনিধি ॥ ক্রেডিট ইউনিয়নের হিসাব ব্যবস্থাপনা বিষয়ক এক সাত দিনব্যাপী এক প্রশিক্ষন কর্মশালা আজ সোমবার দিনাজপুরে শুরু হয়েছে। 

আজ সোমবার সকাল ৯টায় দিনাজপুর শহরের মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র মিলনায়তনে আয়োজিত এই প্রশিক্ষন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ-কালব “ক” অঞ্চলের ডিরেক্টর মোঃ একরামুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন কালব দিনাজপুর ক্লাস্টার পরিষদের সেক্রেটারী একরাম তালুকদার। 

দিনাজপুর ক্লাস্টার পরিষদের চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, কালব-এর সিনিয়র প্রশিক্ষক মোঃ আব্দুল মান্নান, দিনাজপুর জেলা ব্যাবস্থাপক খন্দকার ফারুক আহমেদ প্রমুখ। 

দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ-কালব দিনাজপুর ক্লাস্টার পরিষদ আয়োজিত এই প্রশিক্ষন কর্মশালায় বৃহত্তর দিনাজপুর জেলার ক্রেডিট ইউনিয়ন সমুহের ৩৫ জন প্রতিনিধি অংশ নিচ্ছে।##

দিনাজপুরে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ

দিনাজপুরে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ



মামুনুর রাশিদ,দিনাজপুর প্রতিনিধি> বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে করোনা ভাইরাসের কারণে দিনাজপুরে ২ শতাধিক অসহায় গরীব মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেছে সেনাবাহিনী।

 আজ সোমবার সকাল ১১টায় দিনাজপুর ষ্টেডিয়ামে   গরিব,অসহায়দের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ করেন ৬৬ পদাতিক ডিভিশনের ফোর হর্স ইউনিটের পক্ষ থেকে ক্যাপ্টেন ইমতিয়াজ আরাফাত। খাদ্যসামগ্রী মধ্যে ছিল চাল,ডাল,তেল,আটাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি। ৬৬ পদাতিক ডিভিশনের ফোর হর্স ইউনিটের পক্ষ থেকে করোনা ভাইরাসের শুরু থেকে অসহায়,দুস্থ্য ও কর্মহীন হয়ে পড়া মানুষদের মাঝে খাদ্যসামগ্রী সহায়তা প্রদান করে আসছেন।

নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আনোয়ার হোসেন হেলাল

নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আনোয়ার হোসেন হেলাল





মোঃ ফিরোজ হোসাইন 

রাজশাহী ব্যুরো


নওগাঁ-৬ (আত্রাই- রাণীনগর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল। আজ সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর সরকারি বাসভবনে তাঁর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


গত ২৭ জুলাই ঢাকার স্কয়ার হাসপাতালে ইসরাফিল আলম মৃত্যুবরণ করলে এই আসনটি শূন্য হয়। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে ১৭ থেকে ২৩ আগস্ট পর্যন্ত এই আসনের মনোনয়ন ফরম গ্রহণ ও জমা নেয়া হয়। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন লাভের জন্য ৩৪ জন প্রার্থী ফরম গ্রহণ করেন।


মনোনয়ন নিয়ে স্থানীয়ভাবে প্রার্থী, নেতা-কর্মী, সমর্থক এবং সাধারণ ভোটারদের মধ্যে গত কয়েকদিন ধরেই টান টান উত্তেজনা ছিল। কে হচ্ছেন নৌকার প্রার্থী? আজ এই সিদ্ধান্তের মধ্য দিয়ে সেই উত্তেজনার অবসান ঘটলো।

কুষ্টিয়ার দৌলতপুরে ট্রাক চাপায় নিহত-১

কুষ্টিয়ার দৌলতপুরে ট্রাক চাপায়  নিহত-১




কুষ্টিয়া জেলা প্রতিনিধি।। 

মোঃ চঞ্চল হোসাইন। 



কুষ্টিয়ার দৌলতপুরের হোসেনাবাদ মথুরাপুরের মাঝামাঝি ড.একরামুল হক গার্লস স্কুলের সামনে

আজ ৭ সেপ্টেম্বর বেলা ১২.২০ টার দিকে হোসেনাবাদ মথুরাপুরের মাঝামাঝি একরামুল হক গার্লস স্কুলের সামনে খড়ি বোঝায় ট্রাককেHero  Hf Delax  এ থাকা রাসেল ও রুবেল ওভার টেক করার সময় ট্রাক চাপায় ঘটনা স্থলেই মোঃ রাসেল (২০) পিতা মোঃ রফিকুল  নিহত হন এবং রুবেল পিতাঃ মুসা আহত হন। 

নিহত রাসেল(২০) ও আহত রুবেল (২২)এর বাড়ি প্রাগপুর ইউনিয়নের মহিষকুন্ডি বান্দের বাজারে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।  


এঘটনায় ট্রাকটি মথুরাপুর থেকে  আটক করেছে মথুরাপুর পুলিশ ক্যাম্পের এস আই সন্জিত কুমার ও তার সঙ্গীয় ফোর্স।

ইউএনও ওয়াহিদা খানমের উপর হামলার প্রতিবাদে নাগরপুরে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

 ইউএনও ওয়াহিদা খানমের উপর হামলার প্রতিবাদে নাগরপুরে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন




ডা.এম.এ.মান্নান টাংগাইল জেলা প্রতিনিধি:

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের কন্যা ওয়াহিদা খানমের উপর হামলার প্রতিবাদে টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নাগরপুর উপজেলা শাখার আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।


আজ সোমবার,৭ সেপ্টেম্বর ২০২০ খ্রি. সকালে উপজেলা পরিষদের প্রধান গেইট সংলগ্ন প্রধান সড়কে মানববন্ধনের আয়োজন করা হয়।


মানববন্ধনে উপস্হিতি ছিলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সুজায়েত হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, সাবেক ডেপুটি কমান্ডার এম এ মতিন ছামী, বীর মুক্তিযোদ্ধা নীরেন্দ্র কুমার পোদ্দার ও উপজেলার ১২ ইউনিয়নের মুক্তিযোদ্ধাবৃন্দ এবং উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো. আজিজুল হক বাবু, সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তৌফিকুল ইসলাম ফরিদ, সাংগঠনিক সম্পাদক তানভীর হোসেন তান্না প্রমূখ।

বগুড়ায় সাংবাদিকের বাবার উপর হামলার ঘটনায় একজন গ্রেফতার

 বগুড়ায় সাংবাদিকের বাবার উপর হামলার ঘটনায় একজন গ্রেফতার




স্টাফ রিপোর্টারঃ আর.জে মিজানুর রহমান ইমনঃ


 বগুড়া গাবতলীতে সাংবাদিকের বাবার উপর হামলার ঘটনায় একজনকে আটক করেছে গাবতলী থানা পুলিশ । সূত্রে জানা যায়, বগুড়া থেকে প্রকাশিত 'সাপ্তাহিক উত্তর অঞ্চলের খবর' পত্রিকার স্টাফ রিপোর্টার আজাদুর রহমানের বাবা প্রাণী চিকিৎসক আব্দুল মোতালেব কে বগুড়ার গাবতলী উপজেলার নাড়ুয়ামালা ইউনিয়নের সোনাপুর গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে গত মঙ্গলবার (১ইআগস্ট) আনুমানিক সকাল ৬ টায় হামলা করে দুর্বত্তরা । 


তখন স্থানীয়রা তাকে উদ্ধার করে গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে, অবস্থার অবনতি ঘটলে তাকে  উন্নত চিকিৎসার জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয় । এ ঘটনায় গাবতলী মডেল থানায় শুক্রবার (৪ইআগস্ট) ৬ জনকে আসামী করে মামলা করেন সাংবাদিক আজাদুর রহমান । মামলা নং-০৭, পুলিশ দীর্ঘ অনুসন্ধান করে (৭ই সেপ্টেম্বর) রবিবার রাত আনুমানিক ৯ টায় নাড়ুয়ামালা বাজার থেকে গাবতলী থানার উপ-পরিদর্শক জিয়াউর রহমান জিয়া ও সহকারী উপ-পরিদর্শক শাহজাহান আলী মামলার ৫ নম্বর আসামী অপু মিয়াকে গ্রেফতার করে ।


এ বিষয়ে গাবতলী মডেল থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা জিয়াউর রহমান জিয়া বলেন,  আমরা একজন কে আটক করতে সক্ষম হয়েছি, বাকী আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে ।

শৈলকুপায় করোনায় গৃহবধূর মৃত্যু

 শৈলকুপায় করোনায় গৃহবধূর মৃত্যু





সম্রাট হোসেন, শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধিঃ



ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সখিনা খাতুন (৪০) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। রোববার দুপুরে  (৬ সেপ্টেম্বর) পৌর এলাকার কবিরপুরে এঘটনা ঘটে। এই নিয়ে এ উপজেলায় ৫ জনের মৃত্যু হলো। মৃত গৃহবধূ ওই গ্রামের আব্দুর রশীদের স্ত্রী।


শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রাশেদ আল মামুন জানান, গৃহবধূ সখিনা করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিল। রোববার সকালে তার অবস্থার অবনতি হলে কুষ্টিয়া মেডিকেলে স্থানান্তর করা হয়। পরে দুপুরের দিকে তার মৃত্যু হয়। 


তিনি আরো জানান, তার বাড়ি লাল পতাকা টেনে লকডাউন করেছে উপজেলা প্রশাসন। এছাড়া পরিবারের অন্যান্য সদস্যরা করোনায় আক্রান্ত কি না তা যাচাইয়ে নমুনা সংগ্রহ করা হয়েছে।

কেশবপুরে কচু চাষে সাফল্য অর্জন করেছে বেকার যুবক আকবর আলী

কেশবপুরে কচু চাষে সাফল্য অর্জন করেছে বেকার যুবক আকবর আলী




মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ কেশবপুর উপজেলায় ৭ নং পাঁজিয়া ইউনিয়নের গড়ভাংগা গ্রামে মানকচু চাষ করে বাম্পার ফলনের আশা করছেন বেকার ছেলে আকবর আলী। আকবার আলী গড়ভাংগা গ্রামের রহমত আলীর ছেলে ,ডিগ্রি পাশ অর্জন শেষে দীর্ঘ দিনের প্রচেষ্টায় চাকরী না পাওয়ায় সুবাধে আবহাওয়া অনুকূলে থাকায় এর আগে তিনি নিজ উদ্যোগে কলা চাষ করেছিলেন, কলা চাষে কিছুটা লাভবান হলেও পরবর্তীতে তিনি ভিন্ন মানে মানকচু চাষ করার জন্য উদ্যোগ নেয় ,এবং বর্ষার মৌসুমে ১৫ শতক জমিতে তিনশত মানকচুর চারা রোপন করেন, এবং চাষ যগ্য জমীতে মাটি উর্বর থাকায় ভাল ফলন পাবেন বলে তিনি জানান। সারেজমিনে গিয়ে দেখতে পায় ইতিমধ্যো তিনি মানকচু তুলে বাজারজাত করন শুরু করেছেন। ভিন্ন উদ্যত্তা আকবর আলী জানান,এবছর ঘূর্ণঝড় আম্ফান ও অতিরিক্ত বন্যা হয়ে চাষ করা জমী বন্যার পানিতে তলিয়ে যাওয়ার কারণে পেশাগত চাষীরা বিভিন্ন সবজী তরকারী চাষে ব্যার্থ হয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে  বাজার চাহিদার তুলনায় পর্যাপ্ত পরিমানে সবজী না থাকায় বিভিন্ন তরকারী বাজারগুলোতে আগুন বরাবর দাম বিদ্যামান চলছে, তাই বাজারে সবজি তরকারীর দাম বেশি থাকায় ভালোই লাভের মুখ আশা করছি।

তার এমন ভিন্ন সাফল্যময়ী উদ্যোগ নেওয়া দেখে তার বড় কাকাও মানকচু চাষ করেছেন।এবং তিনি ও ভাল ফলন পাবেন বলে জানান।

এবং আকবর আলী আরো জানান, মানকচু চাষে সার প্রয়োগ ও শ্রম কম থাকায় এ উদ্যোগ নিয়েছিলাম।  এবং স্বল্পমূল্যে খরচের তুলনায় এ চাষ করে অধিক লাভবান হওয়া যাবে বলে আশা করছি।  আমার এমন ভিন্ন উদ্যোগ নেওয়ার কারণে ফলন ভালো দেখে আশে পাশে থাকা কৃষকেরাও মানকচু চাষ করা শুরু করেছেন। এবং আমার এ ভিন্ন উদ্যোগী কচু চাষ শুধু লাভের আশায় নয়, বরং আমার মত বিভিন্ন এলাকায় যারা চাকরির আশায় বেকার ঘুরে বেড়াচ্ছেন তারা যদি বসে না থেকে এমন কিছু উদ্যোগ নিয়ে কাজ করে, তাহলে নিশ্চয় বেকারত্ব কিছুটা হলেও কমে আসবে বলে আমি মনে করি।

জীবননগর থেকে ঝিনাইদহ র্যাব-৬ এর অভিযানে ৮৬ বোতল ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী আটক

 জীবননগর থেকে ঝিনাইদহ র্যাব-৬ এর অভিযানে   ৮৬ বোতল ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী আটক



খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 

জীবননগরের পেয়ারা তলা বাজার এলাকা থেকে ৮৬ বোতল ফেন্সিডিলসহ আব্দুল্লাহ হিল্লাকে গ্রেফতার করেছে র‌্যাব-৬

ঝিনাইদহ র‌্যাবের ভারপ্রাপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এএসপি এইচএম শফিকুর রহমানের 

নেতৃত্বে তাকে গ্রেফতার করা হয়

৭ সেপ্টেম্বর সোমবার সকালে 

গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা জেলার জীবন নগর উপজেলার পেয়ারা তলা বাজারের মেসার্স এহসান ট্রেডার্স এর সামনে পাকা রাস্তার উপর অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী আব্দুল্লাহ হিল্লাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারক্রত আব্দুল্লাহ হিল্লা জীবননগরের গোয়ালপাড়া গ্রামের আলী কদরের ছেলে।

ইসলামি সংগঠন আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের উদ্যোগে অভিষেক অনুষ্ঠান ও কারবালা মাহফিল অনুষ্ঠিত

ইসলামি সংগঠন  আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের উদ্যোগে অভিষেক অনুষ্ঠান ও  কারবালা  মাহফিল অনুষ্ঠিত




চট্টগ্রাম প্রতিনিধি 

মোঃ হাসান রিফাত 


 চট্টগ্রাম বন্দর নগরী  সিমেন্ট  ক্রসিং ,   সি ডেফোডিল  কেজি  এন্ড  স্কুল  অডিটোরিয়াম -এ ০৬/০৯/২০২০ তারিখে  মাওলানা মুহাম্মদ  রফিকুল ইসলাম আনোয়ারী এর সভাপতিত্বে ও মাওলানা মুহাম্মদ আনোয়ারুল ইসলাম আনোয়ারী এর উপস্থাপনায়  অনুষ্ঠান   অনুষ্ঠিত হয়। 


অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন। 

মহানগর  সাংগঠনিক সম্পাদক  মাওলানা মুহাম্মদ  আব্দুন্নবী, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ ইউনুস তৈয়্যবী যুক্তিবাদী ৩৯ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিল হাজী মোহাম্মদ আসলাম।



এতে আরো উপস্থিত ছিলেন

 বন্দর থানার সভাপতি,হাফেজ  মাওলানা মোহাম্মদ  ইদ্রিস আলকাদেরী,  সিনিয়র সহ-সভাপতি মাওলানা মোহাম্মদ  মুজিবুর রহমান আলকাদেরী,  সাংগঠনিক সম্পাদক  মাওলানা মোহাম্মদ নুরুল কবির রিজভী।

 পতেঙ্গা থানার সিনিয়র সহ-সভাপতি  মাওলানা মোহাম্মদ এখলাসুর রহমান কাদেরী, সাধারণ সম্পাদক  মাওলানা মোহাম্মদ  মনিরুল ইসলাম আলকাদেরী।

৪০ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক  মাওলানা মোহাম্মদ রবিউল হাসান কাদেরী, 

এতে এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ  উপস্থিত ছিলেন।


এবং  ইপিজেড থানার গাউসিয়া কমিটি বাংলাদেশ সিমেন্ট ক্রসিং  ইউনিট থেকে নবীন -প্রবীণ  উপস্থিত থেকে অভিষেক অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করে।

দুয়াজানী কলেজ পাড়ার তিন সন্তান নাগরপুর BOAT এর নেতা নির্বাচিত হলেন

দুয়াজানী কলেজ পাড়ার তিন সন্তান নাগরপুর BOAT এর নেতা নির্বাচিত হলেন






ডা.এম.এ.মান্নান  টাংগাইল জেলা প্রতিনিধি:টাংগাইলের নাগরপুর উপজেলার ঐতিহ্যবাহী দুয়াজানী কলেজ পাড়ার সন্তান, বাংলাদেশ অনলাইন আওয়ামী টিম(বোট)নাগরপুর উপজেলা শাখার আহবায়ক কমিটির  আহবায়ক মো.ওবায়দুল্লাহ মিয়া,যুগ্ন আহবায়ক মো.সাব্বির হোসাইন, যুগ্ন আহবায়ক মো.সুমন ইসলাম(রুবেল) নির্বাচিত হলেন।


 আজ রবিবার, ৬ সেপ্টেম্বর ২০২০ খ্রি.রাত ৮.০০টায় টাংগাইল জেলা বোট এর  সার্বিক ব্যবস্হাপনায় নাগরপুর উপজেলা বোট এর ভার্চুয়াল সম্মেলন অনুষ্ঠিত হয়। 


টাংগাইল জেলা বোট এর সভাপতি ডা.আকাশ মাহমুদ সোহেল ও সাধারন সম্পাদক মো.আলমগীর হোসেন (সানী)'র সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ৩ মাস মেয়াদী আহবায়ক মো.ওবায়দুল্লাহ মিয়া ও সদস্য সচিব মো.মিঠু আহম্মেদ সহ ৩১ জন সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি অনুমোদন করেন।

সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুকে চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে

 সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুকে চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে




কয়রা প্রতিনিধিঃ 

খুলনা-৬ আসনের (কয়রা-পাইকগাছা) সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবুর শরীরে গত ৪ সেপ্টেম্বর করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়। উন্নত চিকিৎসার জন্যে সোমবার (০৭ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে তাকে হেলিকপ্টার যোগে ঢাকায় নেয়া হয়েছে।


জানা গেছে, গত ৪ সেপ্টেম্বর খুলনা মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা সংক্রমন শনাক্ত হয়েছিল। তারপর থেকে তিনি খুলনা মহানগরীর টুটপাড়া ফরিদ মোল্যার মোড়স্থ বাসভবনে হোম আইসোলেশনে ছিলেন। গত দু’দিনে শারিরিক অবস্থা স্থিতিশীল ছিল। ফলে আজ সকালে খালিশপুরস্থ তিতুমীর নৌ ঘাঁটি থেকে হেলিকপ্টার যোগে ঢাকায় নেয়া হয়।


বিষয়টি নিশ্চিত করে খুলনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ আবু সাঈদ খান জানান, তেমন কোন উপসর্গ ছিল না। বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি’র সহযোগিতায় উন্নত চিকিৎসার জন্যে তাকে ঢাকায় নেয়া হয়েছে। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়েছে। খুলনাবাসীর কাছে দোয়া চেয়েছেন সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু।




প্রসঙ্গত: সাবেক ছাত্রনেতা সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, খুলনা জেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পা

কুড়িগ্রামে পিজিএস এর 'জয়ী' ক্যাম্পেইন

 কুড়িগ্রামে পিজিএস এর 'জয়ী' ক্যাম্পেইন


মোঃইয়ামিন সরকার আকাশ।

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

পজিটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশ একটি অরাজনৈতিক, অসাম্প্রদায়িক ও অলাভজনক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। সমাজের  সুবিধাবঞ্চিত বা অবহেলিত  জনগোষ্ঠীর জীবনমান পরিবর্তনে কাজ করে যাচ্ছে। পজিটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশ এর আয়োজনে কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের খিতাব খাঁ প্রাথমিক বিদ্যালয়ে মেয়েদের মাসিক সচেতনামূলক ক্যাম্পেইন 'জয়ী' করা হয়েছে। 'পিরিয়ড কোন লজ্জা নয়'  'পিরিয়ড মাতৃত্বের অহংকার' স্লোগান নিয়ে পিজিএস এর  'জয়ী' মেয়েদের মাসিক সচেতনামূলক  ক্যাম্পেইন শুরু হয়েছে  ।


উক্ত ইভেন্টে ৪০ জন নারীদের নেপকিন বিতরণ করার পাশাপাশি সচেতনতামূলক আলোচনা করা হয়।



খাদেমুল, মাসুদ, ইমরান, আতিক, নবীন, লাকিবুজ্জামান,  রাজু, হাসান, আরিফ হুসাইন,  জান্নাতুল সহ অনেক স্বেচ্ছাসেবক উপস্থিত ছিলেন। 



পিজিএস এর চেয়ারম্যান ও ফাউন্ডার জয়তূর্য চৌধুরী এবং বাংলাদেশ প্রধান সমন্বয়ক ঝর্ণা চৌধুরী এর সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনার মাধ্যমে ইভেন্টটি সুন্দরভাবে পরিচালিত হয়।

কয়রায় এমপি বাবুর রোগ মুক্তি কামানায় কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

কয়রায় এমপি  বাবুর রোগ মুক্তি কামানায় কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত


 

কয়রা(খুলনা) প্রতিনিধি:খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) সংসদ সদস্য ও খুলনা জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু কোভিড -১৯ আক্তান্ত হওয়ায় করোনার হাত থেকে রোগ মুক্তির জন্য স্থানীয় হাফেজদের অংশ গ্রহনে কোরআন খতম, দোয়া প্রার্থনা এবং মিলাদ মাহফিলের আয়োজন করেন মহারাজপুর যুব পরিষদ ও মহারাজপুর ইয়ংস্টার ক্লাব। রবিবার (৬ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় বঙ্গবন্ধু যুব পরিষদ ও মহারাজপুর ইয়ংস্টার ক্লাবে এ রোগ মুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।


যুব পরিষদের প্রধান উপদেষ্টা প্রভাষক শাহাবাজ আলীর সভাপতিত্বে ও যুব পরিষদের সভাপতি শাহজাহান সিরাজ ও সাধারণ সম্পাদক মহররম হোসেনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহসিন রেজা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহারাজপুর ইউপি চেয়ারম্যান জিএম আব্দুল্লাহ আল মামুন লাভলু, যুব পরিষদের প্রধান উপদেষ্টা প্রভাষক শাহাবাজ আলী, কয়রা প্রেস ক্লাবের সভাপতি এসএম হারুন অর রশীদ, কয়রা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সদর উদ্দীন আহম্মেদ, বৈজ্ঞানিক সহকারি জাহিদ হাসান, মাওলানা জাকারিয়া হোসাইন, মাওলানা ইলিয়াজ হোসেন, মোশাররফ হোসেন, আজহারুল ইসলাম, ইব্রাহীম খলিল, গোলাম মোস্তফা, উপদেষ্টা রফিকুল ইসলাম কোম্পানি, আম্মারুল ইসলাম, আঃ রাজ্জাক গাজী, আঃ রহিম,আঃ হালিম খোকন, ওসমান গনি বিশ্বাস, সদস্য আবুল হাসান,বাসারুল, আল আমিন, মনজুরুল, ইমরান, রাজু, গোলাম, বাদশা , খালিদ, গনি,আমিন, আশরাফ, রফিকুল, জিয়া, শিপন, রিজভী, আক্তারুল, মেহেদী, আশরাফুল,তরিকুল, আছাফুর, আসমাতুল্লাহ , রবিউল,আঃ রহমান,গফুর,আশিক, আমিরুল, তৈয়েবুর,সহ ক্লাবের সকল সদস্য ও এলাকাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। সামান্য অসুস্থ বোধ করায় এমপি বাবু করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন কিনা তা পরিক্ষার জন্য ৩ সেপ্টেম্বর পাইকগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি নমুনা দেন পরদিন শুক্রবার ৪ সেপ্টেম্বর খুলনা মেডিকেল কলেজের ল্যাবে তার নমুনা প্রতিবেদনে পজিটিভ বলে ইল্লেখ করা হয়। এখন তিনি বর্তমানে খুলনায় নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।


বক্তারা বলেন, দেশের চলমান করোনা পরিস্থিতির শুরু থেকে ও করোনার মধ্যে আম্পানে ক্ষতিগ্রস্থ এলাকায় রাত দিন অবস্থান করে জীবনের ঝুকি নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সাংসদ আকতারুজআজামান বাবু সরকারি ও ব্যক্তিগতভাবে ত্রাণ বিতরণ কার্যক্রম নিজে উপস্থিত থেকে বেঁড়িবাঁধ সংস্কারসহ দলীয় ও সামাজিক কাজ খাদ্য সমস্যাসায় থাকা মানুষের খাদ্য সরবরাহ এবং চিকিৎসা সেবা নিশ্চিত করাসহ বিভিন্ন সেবায় জীবনের ঝুকি নিয়ে সর্বদায় মানুষের পাশে ছিলেন। দোয়া ও মোনাজাতে সকলের মুখে একটি কথা ছিল হে আল্লাহ কয়রা-পাইকগাছার প্রাণপ্রিয় জননেতা, সৎ সুন্দর ও সাদা মনের মানুষ সংসদ সদস্য আলহাজ্ব আকতারুজ্জামান বাবু কে দ্রুত সুস্থতা দান করে আমাদের মাঝে ফিরিয়ে দাও। হে আল্লাহ তুমি তাকে হায়াতে তার তৈয়েবা দান কর, আমিন আমিন বলে কায়মোনা বাক্যে দোয়া করতে থাকে।

ক্যালিফোর্নিয়ায় দাবানল থেকে উদ্ধার ১৬৩ জন!

ক্যালিফোর্নিয়ায় দাবানল থেকে উদ্ধার ১৬৩ জন!



মোহাম্মদ বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টার:যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় সিয়েরা ন্যাশনাল ফরেস্ট এর কাছে দাবানলে পুড়ে চলছে বন ও গাছপালা। পর্যটকপ্রিয় এই জায়গা থেকে ইতিমধ্যেই ১৬৩ জনকে হেলিকপ্টারে করে উদ্ধার করেছে উদ্ধারকর্মীরা


ক্যালিফোর্নিয়ার সিরেয়ার ন্যাশনাল ফরেস্ট এ প্রায় ৩৬ হাজার একর জায়গা জুড়ে দাবানল চলছে। বিগত শুক্রবার হটাত করেই সেখানে আগুন লেগে যায় এবং এই আগুন প্রচন্ড দ্রুত ছড়িয়ে পড়ে। এর কাছেই থাকা ম্যামথ পুল রিজার্ভয়ের নামক একটি ট্যুরিস্ট স্পটে আসা সকল পর্যটক ও মানুষ এখানে আটকা পড়ে যান। পরবর্তীতে সেখান থেকে ১৬৩ জনকে হেলিকপ্টারে করে উদ্ধার করেন উদ্ধারকর্মীরা। উদ্ধারকৃতদের মধ্যে ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, যার মাঝে কয়েকজন বেশ গুরুতরভাবে আহত হয়েছেন।


বর্তমানে এই দাবানলের কারনে সেই এলাকায় ৪৭ ডিগ্রি সেন্টিগ্রেডে পৌঁছেছে। ইতিমধ্যেই পুরো ক্যালিফোর্নিয়া জুড়েই তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। ইতিমধ্যেই দাবানল ছড়িয়ে পড়ার আশংকায় মাডেরা কাউন্টির বেশ কিছু জায়গার বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে।

মুরাদনগর উপজেলা মোচাগরা গ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পিক-আপ ভ্যান

মুরাদনগর উপজেলা মোচাগরা গ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পিক-আপ ভ্যান




আলমগীর হোসাইন, কুমিল্লা উত্তর জেলা, বাংগরা বাজার থানা প্রতিনিধি


কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার মোচাগরা গ্রামে ৩ রাস্তার মোড়ে নিয়ন্ত্রণ হাড়িয়ে গভির খাদে উপচে পরে একটি মালবাহী পিকআপ ভ্যান। ঘটানাটি ঘটেছে আজ রাত আট টা বেজে ৩০ মিনিটে। 


ঘটনাস্থলে উপস্থিত ছিলেন দৈনিক কপোতাক্ষ নিউজ সংবাদ পত্রের রিপোর্টার আলমগীর হোসাইন, 


পিকআপ টি ঢাকা থেকে অত্র উপজেলার চৈনপুর গ্রামে গার্মেন্টস এর মালামাল  (চাদর) নিয়ে যাচ্ছিলো। ৩ রাস্তার মোড় থাকার কারনে অনিয়ন্ত্রিতভাবে রাস্তার মোড় কাটাতে গিয়ে রাস্তা থেকে প্রায় ১০ থেকে ১২ মিটার গভিরে পরে যায়। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায় নি।


তবে পিকআপটিতে ড্রাইভারের সাথে একজন সহকারী ছিলেন, তার নাসিকা গহব্বরে সামান্য আঘাত পায়।


স্থানীয়দের কাছ থেকে যানা যায় মোচাগরা গ্রামের এই রাস্তা থেকে বাখরনগর দিজে যাওয়ার একটা রাস্তা থাকায় এখানে একটা মোড় সৃষ্টি হয়। যার ফলে অধিকাংশ যানবাহন নিয়ন্ত্রণ হাড়িয়ে দূর্ঘটনা ঘটায়। ঐখানকার এলাকা বাসিদের দাবি তিন রাস্তার এই বয়ানক স্থানে একটা স্প্রিডবেকার প্রয়োজন।

মেহেরপুর গাংনীতে স্বামীর যৌতুকের নির্মম বলি হলো গৃহবধু নাসিমা

 মেহেরপুর গাংনীতে স্বামীর যৌতুকের নির্মম বলি হলো গৃহবধু নাসিমা

খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 

মেহেরপুরের গাংনীতে স্বামীর বিরুদ্ধে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। ৬ সেপ্টেম্বর রবিবার দুপুর ২ টায় ষোলটাকা ইউনিয়নের চেংগাড়া গ্রামের নিজ ঘর থেকে গৃহবধু নাসিমা খাতুনের মরদেহ উদ্ধার করে পুলিশ। 


যৌতুকের টাকা না পেয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয় বলে অভিযোগ স্বজনদের। নিহত গৃহবধু নাসিমা খাতুন চেংগাড়া গ্রামের হারুন অর রশিদ বাবুর মেয়ে ও একই পাড়ার শাকিল আহমেদের স্ত্রী।


নাসিমা খাতুনের মা বিলকিছ খাতুন জানান,১ বছর পুর্বে চেংগাড়া গ্রামের শাকিলের সাথে তার মেয়ে নাসিমার বিয়ে হয়। বিয়ে হওয়ার পর থেকে যৌতুকের জন্য মেয়ের উপর অমানবিক নির্যাতন করে আসছিলো। যৌতুকের টাকা না পেয়ে ও শাকিলের পরোকিয়া প্রেমে বাধা দেওয়ার কারনেই তার মেয়েকে শ্বাসরোধ করে হত্যা করা হয় । 


নিহতের স্বজনরা জানান, চেংগাড়া গ্রামের শাকিলের সাথে নাসিমা খাতুনের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সম্পর্কের কারনে উভয় পরিবারের সম্মতিতে দুজনের বিয়ে হয়। বিয়ের পর কিছুদিন সংসার ঠিকঠাক চললেও যৌতুকের হিসেবে পাখি ভ্যান ও নগদ টাকা দাবি করে শাকিল আহমেদ। পাখিভ্যান ও নগদ টাকা দিতে না পারার কারনে এ নিয়ে প্রায় প্রতিনিয়ত নির্যাতনের শিকার হতো স্ত্রী নাসিমা খাতুন। 


নাসিমার বড় বোন নাসরিন জাহান জানান,সম্প্রতি চিৎলা নিত্যনন্দনপুর গ্রামের জনৈক্য এক মহিলার সাথে শাকিল প্রেমের সম্পর্ক গড়ে তোলে। ঐ মহিলার কাছে অনৈতিক কর্মকান্ডের কারনে স্থানীয়রা শাকিলের ৩০ হাজার টাকা জরিমানা করলে ধারদেনা করে জরিমানার টাকা পরিশোধ করলে সেখান থেকে মুক্ত হয় সে। 


তার পর থেকে আবারো সংসারে অশান্তির সৃষ্টি হয়। গত তিন দিন যাবৎ যৌতুকের জন্য চলে অমানবিক নির্যাতন। নির্যাতনের এক পর্যায় রবিবার সকালে শ্বাসরোধ করে হত্যা করা হয় নাসিমাকে। 


স্থানীয়রা জানান,নাসিমা খাতুনরা তিন ভাই বোন আর তার মাকে নিয়ে তাদের সংসার। খুব ছোটকাল থেকে তাদের বাবা ছেড়ে চলে গেছে কোন খোঁজ খবর রাখেনা। তাদের বাবা জীবিত না মৃত তাও জানে না তারা। তাদের মা বিলকিছ খাতুন বিভিন্ন জনের বাড়িতে কাজ কর্মকরে সংসার চালতো। বর্তমানে সে চেংগাড়া বাজারে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ করে কোন রকম জীবন জীবিকা নির্বাহ করে। নিজের কোন জমি জমা না থাকায় অন্য’র বাড়িতে বসবাস করেন তারা। মেয়ের মৃত্যু’র শোকে পাগল প্রায় মা ভাই বোন সহ স্বজনরা। 


প্রতিবেশিরা জানান, শাকিল আহমেদের বাবা মারা যাওয়ার পর তার মা ঐ গ্রামের জনৈক্য আক্তার হোসেনের সাথে ২য় বিয়ে করে। তাদের সংসারে রয়েছে অভাব অনটন। শাকিলের মা দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে বাড়ি রয়েছেন। 

শাকিল ও নাসিমা পৃথক বাড়িতে বসবাস করে। শাকিল তেমন কোন কাজকর্ম না করার কারনে সংসারে অভাব অনটনের কারনে তাদের দুজনের মধ্যে প্রায় প্রতিনিয়ত ঝগড়া বিবাদ লেগেই থাকতো। নাসিমা খাতুনের ঠিকমত তিনবেলা খাবারও জুটতো না। অনাহারে অর্ধাহারে থেকে মানবেতর স্বামীর নির্যাতন সইতে হতো। 


গাংনী থানার ওসি মো: ওবাইদুর রহমান জানান,স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মরদেহ মর্গে নেয়া হয়েছে। পারিবারিক কোলহের জেরে শ্বাসরোধ করে হত্যা করতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। তবে ময়না তদন্তের প্রতিবেদন আসলে কিভাবে তার মৃত্যু হয়েছে এটা নিশ্চিত হওয়া যাবে। পুলিশ ঘটনাস্থলে পৌছানোর পূবেই নাসিমার স্বামী শাকিল পালিয়ে গেছে তাকে আটকের চেষ্টা চলছে।

ফ্রি ভিসায় কাতারে গিয়ে মারাত্মক বিড়ম্বনায় প্রবাসীরা

 ফ্রি ভিসায় কাতারে গিয়ে মারাত্মক বিড়ম্বনায় প্রবাসীরা

  



মোহাম্মদ বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টারঃ ফ্রি ভিসায় কাতারে গিয়ে মারাত্মক বিড়ম্বনায় পড়েছেন বাংলাদেশী প্রবাসীরা। কোভিড-১৯ তাণ্ডবে চাকরি হারিয়েছেন এদের অনেকেই। এই সুযোগই নিচ্ছে কিছু প্রতারক চক্র।

জানা গেছে যে ঐ প্রতারক চক্র চাকরি হারানো এই সকল বাংলাদেশী প্রবাসীদের দিয়ে নানা রকম কাজ করিয়ে নিচ্ছে, এরপর তাদের মজুরি না মিটিয়েই পালিয়ে যাচ্ছে।


এই সকল প্রবাসী বাংলাদেশীরা তাদের মজুরির জন্য এখন কাতারের বাংলাদেশী দূতাবাসে যোগাযোগ করছেন।


উল্লেখ্য যে কাতারে আগামী ২০২২ ফিফা বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এখানে স্টেডিয়াম তৈরি সহ অনেক প্রকার কাজেই বাংলাদেশী শ্রমিকেরা শ্রম দিচ্ছেন।


পরিবারের জমিজমা বিক্রি করে অনেক পায়ের ঘাম মাথায় ফেলে বুক ভরা স্বপ্ন নিয়ে ফ্রি ভিসা নামক এই পরিচিকা নিয়ে কাতারে পাড়ি জমাচ্ছে বাংলাদেশের হাজার হাজার যুবক।


কিন্তু শেষ পর্যন্ত তার পরিণতিই হচ্ছে বেশ ভয়াবহ।


জানা যায় যে ফ্রি ভিসায় কাজের চুক্তিপত্র না থাকায় এ ধরনের সুবিধা নিচ্ছে এক প্রকার প্রতারক।


বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান বাংলাদেশী গণমাধ্যমকে জানিয়েছেন যে এসব প্রতারকদের ধরতে ব্যাবস্থা নিচ্ছে কাতার সরকার।

পটিয়ায় স্ত্রী হাতের আঙুল বিছিন্ন করে দিয়েছে স্বামী সহ দেবরগণ

পটিয়ায় স্ত্রী হাতের আঙুল বিছিন্ন করে দিয়েছে স্বামী সহ দেবরগণ




পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ- চট্টগ্রামে পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়ন আকবর সিকদার বাড়িতে স্বামী আবদুস সালামসহ   দেবর মিলে জাহানারা (৫১) নামে এক মহিলার যৌতুকের ১ লাখ টাকা না দেওয়া জের ধরে জাহানারা হাতের আঙুল কুপিয়ে  বিছিন্ন


করে দিয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে । এঘটনায় জাহানারা সুস্থ হয়ে অতিরিক্ত জেলা হাকিম আদালত চট্টগ্রাম (পটিয়া) বাদী হয়ে আবদুস সালাম, ছয়দুল হক, আবদুল করিম, রাশেদ, মোরশেদ, আয়শা খাতুন,নুরুল আলম, আক্তার কামাল,সামশুল আলম সহ ১০ জনের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি আইনে ৯৮ ধারা মতে গত ২২ মার্চ মামলা নং ৬৫০/২০ ইং দায়ের করে। মামলার এজাহার সুএে জানাযায়, আবদস সালাম ও তার ভাই আবদুল করিম সহ জাহানারা বাপের বাড়ি থেকে এক লক্ষ টাকা যৌতুক দাবি করে। এতে জাহানারা তা অপারগতা প্রকাশ করিলে এ হামলার শিকার হয়। এ ছাড়াও উক্ত বিষয়ে ১৯/০৩/২০ ইং নারী শিশু নির্যাতন ট্রাইবুনালের নং( ৩) ১ ও ৪,৭ নং বিবাদীর বিরুদ্ধে মামলা দায়ের করলে আবদুল করিমকে পটিয়া থানার পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। বর্তমানে সে জেল হাহাজতে রয়েছে। উক্ত নালিশী অভিযোগে বিবাদীগণ পরস্পর য়োগসাজসে মামলার বাদীপক্ষর ছেলে বেলাল সিএনজি গাড়ি আটকিয়ে থানার মোড় এলাকায় আবদুস সালামের নির্দেশে আবদুল করিম গৃহ নির্মাণ করার জন্য এক লাখ টাকা নগদ  দাবি করে। উক্ত টাকা দিতে বেলাল অপারগতা প্রকাশ করলে মারধর করে এবং  টাকা দিতে না পারলে তাহার চেক বই নিয়ে একটি খালি চেকে স্বাক্ষর নেয়।স্বাক্ষর না মিলানোর কারণে আরও একটি খালি চেকে ২ টি করে স্বাক্ষর নেয়। একটি খালি চেক প্রার্থীকের রেখে দেয়।রেখে দেওয়া চেক নং MCF-8405978।হিসাব নং ২০৫০১৬৩০২০৪৩১১০০৭ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ পটিয়া শাখা। য়েহেতু প্রতিপক্ষগণ পরস্পরের যোগসাজশে হয়েছে উক্ত খালি   চেকের  প্রার্থীকের স্বাক্ষরযুক্ত চেক দ্বারাই অপুরনীয় ক্ষতি করতে পারে আশংকায় এন. আই.এ্যাক্টের মিথ্যা মামলা মিথ্যা মামলা দিয়ে হয়রানি করতে পারে বলে বাদী মামলার এজাহারে উল্লেখ করেন।  উক্ত চেক উদ্ধার করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন জাহানারা বেগম।

সাতক্ষীরায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌর ভবন ঘেরাও

 সাতক্ষীরায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌর ভবন ঘেরাও




আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃসাতক্ষীরা পৌরসভা এলাকায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌরসভা ভবন ঘেরাও কর্মসূচি পালিত হয়েছে। নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরা'র আয়োজনে রোববার (৬ সেপ্টেম্বর) বেলা ১১টার সময় পৌরসভার ৯টি ওয়ার্ডের বানভাসী শত শত মানুষ পৌরসভা ভবনের সামনে  অবস্থান কর্মসুচি পালন করেন। 

নাগরিক আন্দোলন মঞ্চের সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকারের সভাপতিত্বে উক্ত কর্মসুচিতে বক্তব্য রাখেন, সংগঠনের  সহ-সভাপতি এড. ওসমান গনি, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাংগঠনিক সম্পাদক রাশিদুজ্জামান রাশি, মেহেদী আলী সুজয়, সায়েম ফেরদৌস মিতুল, নাগরিক আন্দোলন মঞ্চের শিক্ষা ও গবেষনা সম্পাদক জাহিদা জাহান মৌ, ৮নং ওয়ার্ড শাখার সভাপতি ডাঃ শফিকুল ইসলাম, ভূমিহীন নেতা শিহাব উদ্দীন প্রমুখ।

বক্তারা বলেন, সাতক্ষীরা পৌরসভার অধিকাংশ এলাকায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয় বছরের প্রায় ৬ মাস পানিতে ডুবে থাকে। শহরে পানি নিরসনের দায়িত্ব পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের। অথচ এ দূর্ভোগের সময় একটি দিনও তারা পৌরবাসীর খোঁজ নিতে আসেননি। নিয়মনীতি না মেনে পৌর এলাকায় একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে মৎস্য ঘের করার কারনে শত শত মানুষ জলাবদ্ধতার শিকার হচ্ছেন। যারা অপরিকল্পিতভাবে মৎস্য ঘের করছেন তাদের বিরুদ্ধে পৌর কর্তৃকপক্ষ কোন পদক্ষেপ গ্রহণ করেন না। জলাবদ্ধতার কারণে পৌরবাসী দূষিত পানিতে, বিষাক্ত পোকা মাকড় ও সাপের সাথে বসবাস করতে বাধ্য হচ্ছেন। বক্তারা এ সময় পানি নিষ্কাশনের জোর দাবী জানিয়ে বলেন, স্থায়ী জলাবদ্ধতার জন্য সাতক্ষীরা পৌরসভা, জেলা প্রশাসন, পাউবো কেউ জলাবদ্ধতার দায় এড়াতে পারেন না। পৌর কর্তৃপক্ষকে হুশিয়ারী প্রদান করে তারা আরো বলেন, দ্রুত পানি নিস্কাশনের ব্যবস্থা করা না হলে আগামী বানভাসী মানুষ বিছানা বালিশসহ পৌরসভায় রাত্রি যাপন করবেন। যতক্ষণ জলাবদ্ধতা নিরসন না হবে ততক্ষন তারা পৌরসভায় অবস্থান করবেন বলে জানান।