গুলবাগপুর গ্রামের অসুস্থ রোগীর খোঁজ নিতে বাড়িতে বাড়িতে ছুটে যান এমপি প্রতিনিধি মোঃ আমিনুর রহমান

 গুলবাগপুর গ্রামের অসুস্থ রোগীর খোঁজ নিতে বাড়িতে বাড়িতে ছুটে যান এমপি প্রতিনিধি মোঃ আমিনুর রহমান


স্টাফ রিপোর্টার: গুলবাগপুর গ্রামের অসুস্থ রোগীর খোঁজ নিতে বাড়িতে বাড়িতে এমপি প্রতিনিধি মোঃ আমিনুর রহমান। জানা যায় গতকাল(০৯ সেপ্টেম্বর) বুধবার সন্ধ্যায় যশোর জেলার ঝিকরগাছা উপজেলার এক নম্বর গঙ্গানন্দপুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ড এর গুলবাগপুর গ্রামের অসুস্থ রোগীর খোঁজখবর নিতে বাসায় ছুটে যান অত্র  ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং বর্তমান এমপি প্রতিনিধি মোঃ আমিনুর রহমান।এ সময় তিনি অত্র গ্রামের উপজেলার আওয়ামী লীগ কর্মী মোঃ হানেফ আলীর বাসায় ছুটে যান এবং তার শারীরিক খোঁজখবর নেন ।

তারপরে ছুটে যান অত্র গ্রামের আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদের বাসায় এবং তার অসুস্থ মায়ের খোঁজ খবর নেন এবং বিভিন্ন পরামর্শ দেন।এরপরের ছুটে যান দক্ষিণ পাড়ার বীর মুক্তিযোদ্ধা আমির আলী সরদারের অসুস্থ বড় ভাই শের আলী সরদারের বাড়িতে এবং তার সার্বিক খোঁজ-খবর নেন।

এ সময় তার সাথে ছিলেন অত্র ইউনিয়নের দুই নম্বর এমপি প্রতিনিধি মো আশরাফুল ইসলাম ময়না, দৈনিক কপোতাক্ষ  নিউজের প্রকাশক ও সম্পাদক প্রভাষক মোঃ মহসীন আলী,   সাবেক ইউপি সদস্য সামসুর রহমান,দেয়ানত আলী,আহসান হাবিব, ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ পলাশ হোসেন,যুবলীগ নেতা  তরিকুল ইসলাম , আরিজুল ইসলাম,ইসমাইল হোসেন ছাত্রলীগ নেতা শামীম হোসেন প্রমুখ।


ফরিদপুর অগ্নিকান্ডে ক্ষতি গ্রস্থদের মাঝে খাবার ও অর্থ প্রদাণ

ফরিদপুর অগ্নিকান্ডে ক্ষতি গ্রস্থদের মাঝে খাবার ও অর্থ প্রদাণ




ফরিদপুর প্রতিনিধিঃনগরকান্দা বাজারে অগ্নি কান্ডে ক্ষতিগ্রস্হদের মাঝে মাননীয় সংসদ উপনেতা মহোদয় এর পক্ষে,  খাদ্য সামগ্রী  ও নগদ অর্থ বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন মাননীয় সংসদ উপনেতা মহোদয় এর পি এস শফিউদ্দিন, নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ মনিরুজ্জামান সরদার, উপজেলা সহকারী কমিশনার ভূমি মহোদয় আহসান মাহমুদ রাসেল , নগরকান্দা পৌর মেয়র নিমাই চন্দ্র সরকার, বাংলাদেশ আওয়ামী লীগ নগরকান্দা উপজেলা শাখার সাধারণ সম্পাদক জনাব মোঃ বেলায়েত হোসেন মিয়া, বাজার বনিক সমিতির সভাপতি, দেলোয়ার হোসেন দুলু, কাউন্সিলর বৃন্দ সহ প্রমুখ।

সিরাজগঞ্জে মালশাপাড়া পৌর কবরস্থান রক্ষাতে মানববন্ধন

সিরাজগঞ্জে মালশাপাড়া পৌর কবরস্থান রক্ষাতে মানববন্ধন


মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃসিরাজগঞ্জে মালশাপাড়া পৌর কবরস্থানের জায়গা  দখল করে মার্কেট নির্মাণ  এবং  মাদক সহ সকল অসামাজিক  কার্যকলাপের প্রতিবাদে  মানববন্ধন  কর্মসূচি  পালন  করা হয়েছে । বৃহস্পতিবার  সকাল ১০ টায় মালশাপাড়া  চান্দালী মোড়ে সাবেক পৌর কমিশনার  ও আওয়ামীলীগ  নেতা নজরুল ইসলাম  হাসেম'র উদ্যােগে পৌরবাসীর আয়োজনে মানববন্ধন কর্মসূচিতে কবরস্থানে জায়গা রক্ষা  ও মাদকসেবন এবং  মাদক ব্যবসায়ীদের কঠোর  সর্তক করে বক্তব্য  রাখেন,জেলা আ.লীগের  তথ্য  ও গবেষণা  সম্পাদক  আনোয়ার  হোসেন  ফারুক , জেলা কৃষক লীগের  সাধারণ  সম্পাদক  মনিরুজ্জামান  মনি, জেলা ট্যাংলরী মালিক  সমিতির  সাধারণ  সম্পাদক  গোলাম  রাব্বানী  ডাবলু, ১১,নং ওয়ার্ড  আ.লীগের  সভাপতি  মোঃ  বাবুল হোসেন, কাউন্সিলর মোঃ সিরাজুল  ইসলাম ও প্রেসক্লাবে  সাবেক  সাধারণ  সম্পাদক  হারুনার  রশিদ খান হাসান সহ অন্যান্যরা।

বক্তারা বলেন, সিরাজগঞ্জ  সদর  ও  কামারখন্দ  আসনের  জাতীয়  সংসদ  সদস্য  অধ্যাপক  ডাঃ  হাবিবে মিল্লাত মুন্না যখন মালশাপাড়া  পৌর কবরস্থান  উন্নয়নের জন্য  নিরলস  ভাবে  কাজ করে যাচ্ছেন এবং সদর উপজেলাকে  মাদক মুক্ত  ঘোষণা  করেছে। কিন্তু  বর্তমানে একটি কূচক্রি  মহল মাদক ব্যবসা এবং কবরস্থানে জায়গায়  দখল করে অবৈধ  স্থাপনা নির্মাণ  মেতে উঠেছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে    এই অবৈধ  স্থাপনা না সরিয়ে  নিলে কঠোর  কর্মসূচি  গ্রহণ  করা হবে বলে হুশিয়ার দেন। মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন রাজনৈতিক  নেত্রী বৃন্দ এবং  সকল পেশাজীবি  মানুষ  ও এলাকা বাসী অংশ গ্রহণ  করে।

দারুল আরকাম মাদ্রাসার ২০২০ জন অসহায় শিক্ষক-শিক্ষিকাদের জন্য যে সুসংবাদ

 দারুল আরকাম মাদ্রাসার ২০২০ জন অসহায় শিক্ষক-শিক্ষিকাদের জন্য যে সুসংবাদ


আব্দুর রাজ্জাকঃজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত আস্থাভাজন, যোগ্য প্রতিনিধি এবং  তরিকত ফেডারেশনের সম্মানিত  চেয়ারম্যান ও চট্টগ্রাম-২ আসনের জনবান্ধব সংসদ সদস্য ''জনাব আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এমপি মহোদয়'' মাননীয় প্রধানমন্ত্রী কতৃক প্রতিষ্ঠিত "দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা" সমূহের প্রতিষ্ঠালগ্ন থেকেই পরামর্শ ও সহযোগিতার মাধ্যমে দারুল আরকাম শিক্ষকদের কল্যাণে সার্বিকভাবে নিবেদিতপ্রাণ ছিলেন ।


গত ০৭ সেপ্টেম্বর ২০২০ খ্রিঃ সরাসরি জাতীয় সংসদ অধিবেশনে ২০২০ জন শিক্ষক-শিক্ষিকা ও প্রায় দুই লক্ষাধিক সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের অধিকার আদায়ের বিষয়ে ভাষণ দিয়ে সকলকে প্রকাশ্যে অবহিত করেছেন ।

সেদিনই মাননীয় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মহোদয় এর সাথে এ ব্যাপারে কথা বলে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের বিষয়গুলো নিয়ে আবেদন প্রেরণ করেছেন । 


শুধু তাই নয়, মাননীয় এমপি মহোদয় গত ০৩ দিন যাবৎ বাংলাদেশের মন্ত্রণালয়সমূহ বিশেষ করে  অর্থ মন্ত্রণালয়  ও পরিকল্পনা মন্ত্রনালয় এবং শিক্ষা মন্ত্রণালয় যোগাযোগ করে তাদের সম্মতি গ্রহণ করেছেন। যাতে অর্থ মন্ত্রণালয়, পরিকল্পনা মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয় থেকে কোন আপত্তি না থাকে । 

এ বিষয়ে অর্থ মন্ত্রণালয় এবং  পরিকল্পনা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকলকে নিয়ে মিটিং করে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য ইসলামিক ফাউন্ডেশনের ডিজি মহোদয় ও ধর্ম মন্ত্রণালয়ের সচিব মহোদয়কে অনুরোধ করেছেন। 


সেই প্রেক্ষিতে আগামী ১৬ সেপ্টেম্বর ২০২০ খ্রিঃ তারিখ বুধবার  ধর্ম মন্ত্রণালয়ের সভা কক্ষে, ধর্ম  সচিব মহোদয়ের সভাপতিত্বে মিটিং অনুষ্ঠিত হতে যাচ্ছে, ইনশাআল্লাহ । 


সভায় অর্থ মন্ত্রণালয়, পরিকল্পনা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন। 


আজ ১০ সেপ্টেম্বর ২০২০ খ্রিঃ তারিখে এমপি মহোদয়কে, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মহোদয় আগামী ১৬ সেপ্টেম্বর ২০২০ খ্রিঃ তারিখের মিটিং এর সার্বিক বিষয়  অবগত করেন এবং সচিব মহোদয় এমপি মহোদয়কে সম্পূর্ণভাবে আশ্বস্ত করেন যে, এমপি মহোদয়ের ভূমিকাকে  বাস্তবায়ন করে ২০২০ জন  শিক্ষকের সার্বিক বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন। 

এমপি মহোদয়ও সচিব মহোদয়কে এ বিষয়ে অবগত করেন যে, দারুল আরকাম এর বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে পুনরায় অবহিত করতে হলেও মাননীয়  এমপি মহোদয় তাও করবেন ইনশাআল্লাহ। 


তাই বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির সকল সদস্যগণ মাননীয় এমপি মহোদয় এর  শুকরিয়াহ জ্ঞাপন করছেন ।

সাথে সাথে মাননীয় এমপি মহোদয়ের  মানবিক দায়িত্ব ও অবদানের কথা অকপটে স্বীকার এবং চির কৃতজ্ঞ যাপন  করছেন।

বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক পরিবার  ধন্য আপনার জন্য....মহামান্বিত স্যার জনাব আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এমপি  মহোদয়..!!!


কৃতজ্ঞতায়

হাফেজ মাওলানা মোঃ জয়নুল আবেদীন 

সভাপতি। 

হাফেজ মাওলানা মোঃ জাকির হোসেন 

সেক্রেটারী। 

হাফেজ মাওলানা মোঃ ইউনুস খাঁন 

সিনিয়র সহ-সভাপতি। 

বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি, কেন্দ্রীয় কমিটি।

নোয়াখালীতে ভুল চিকিৎসায় প্রাইম ও গুডহিল হসপিটাল এবং সংশ্লিষ্ট ডাক্তারদের বিরুদ্ধে মানববন্ধন

নোয়াখালীতে ভুল চিকিৎসায় প্রাইম ও গুডহিল হসপিটাল এবং সংশ্লিষ্ট ডাক্তারদের বিরুদ্ধে মানববন্ধন


নোয়াখালী প্রতিনিধি,মোঃরুবেল হোসাঈন শুভঃ১০ সেপ্টেম্বর সকাল ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে ভুল চিকিৎসার স্বীকার হওয়া চার বছরের শিশু মেহেবার পরিবার  এবং সচেতন এলাকাবাসী।

শিশুর বাবা রিয়াজুদ্দিন মিনার বলেন,নোয়াখালী গুডহিল ও প্রাইম হসপিটাল চিকিৎসার নামে অপ চিকিৎসা শুরু করে দিয়েছে। 

যার প্রত্যক্ষ ভুক্তভোগী আমার মেয়ে মেহেবা।তিনি আরো জানান শিশু বিশেষজ্ঞ ডাঃ ইয়াকুব আলী মুনসী,গাইনী বিশেষজ্ঞ ডাঃমুশফিক ও আল্ট্রা বিশেষজ্ঞ ডাঃমাহমুদুর রহমান এবং সার্জন ডাঃসাইফুদ্দিন। এদের অপ চিকিৎসার কারণে মেয়েকে মৃত্যুর মুখোমুখি হতে হয়েছে। আমার মেয়ের সামান্য পেটে ব্যথা ছিল। কিন্তু তাতে তারা কসাইয়ের মতো পেটের নিচে ৯ ইঞ্চি কেটে পেলে রক্তাক্ত অবস্থায় আমাকে ডেকে বলে,তাদের দ্বারা নাকি আমার মেয়ের অপারেশন করা সম্ভব না।

পরবর্তীতে তারা আমার মেয়েকে যতদ্রুত সম্ভব তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেয় ।একমাস পর আমি মেয়ে নিয়ে এসেছি।

পরীক্ষা -নিরীক্ষা করার পর জানা গেছে মেহেবার পেটে কোনো সমস্যা নাই।তারা কসাইয়ের মতো আমার মেয়েকে মৃত্যুর দিকে ডেলে দিত চাইল।

আমি ডাক্তার ও হাসপাতাল কর্তৃপক্ষের বিচারের দাবি জানাচ্ছি।

হবিগঞ্জে স্ত্রীর মান ভাঙাতে প্রেমিকাকে ধর্ষণের পর হত্যা।

 হবিগঞ্জে স্ত্রীর মান ভাঙাতে প্রেমিকাকে ধর্ষণের পর হত্যা।

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি:হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় অজ্ঞাত তরুণীর মরদেহ উদ্ধারের ৭ মাস পর হত্যাকান্ডের রহস্য উদঘাটন হয়েছে। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন খুনী স্বামী-স্ত্রী। গতকাল বুধবার সন্ধ্যায় হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

একইদিন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান উদ্দিন প্রধানের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আসামীরা। তারা হলেন চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের আব্দুল খালেকের ছেলে আফসার মিয়া (২৮) ও তার স্ত্রী রিপা বেগম (২৪)


নিহত তরুণীর নাম রোকসানা আক্তার মিষ্টি (২২) তিয়নি নোয়াখালী জেলার চাটখিল থানার কামালপুরের খোরশেদ আলী মজমুদারের মেয়ে। মিষ্টি মৌলভীবাজারে একটি ডিটারজেন্ট কোম্পানীতে চাকুরী করতেন। পিতা-মাতার সাথে ঝগড়ার কারণে বাড়িতে যেতেন না। পুলিশ জানায় কর্মক্ষেত্রের সুবাদে শুকলা নামে এক তরুণীর সাথে মিষ্টির পরিচয় হয়। তাদের মাঝে বন্ধুত্ব গড়ে উঠলে দুইজন একসাথে ভাড়া বাসায় থাকার সিদ্ধান্ত নেন। পরে মৌলভীবাজারে আফছার ও তার স্ত্রী রিপা বেগমের ভাড়া বাসা সাবলেট নেন রোকসানা এবং শুকলা।


তবে কিছুদিন পর শুকলা এ বাসা ছেড়ে অন্যত্র চলে যান। স্বীকারোক্তিমূলক জবানবন্দির বরাত দিয়ে পুলিশ জানায় এক বাসায় থাকার সুবাদে মিষ্টি ও আফসারের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। বিষয়টি বুঝতে পেরে আফসারের সাথে ঝগড়া শুরু করেন তার স্ত্রী রিপা। স্ত্রীকে মারপিটও করেন আফছার। এজন্য গত ৫ ফেব্রুয়ারি আফসারের বাসা থেকে বাবার বাড়ি হবিগঞ্জ সদর উপজেলার ধুলিয়াখালে চলে আসেন রিপা। পরদিন ফোন করে দুঃখ প্রকাশের পর রিপাকে ফিরে যাওয়ার অনুরোধ।


 জানান আফসার তবে রিপা ফোনে তার স্বামীকে জানান মিষ্টিকে মেরে ফেললে তিনি আসবেন। অনথ্যায় এ সংসারে ফিরবেন না স্ত্রীর অভিমান ভাঙাতে মিষ্টিকে হত্যায় সম্মত হয়ে যান আফছার পরে মৌলভীবাজারের বাসায় ফিরেন রিপা এরপর গত ৬ ফেব্রুয়ারি পূর্ব পরিকল্পনা অনুযায়ী মিষ্টিকে সাথে নিয়ে আফছার ও তার স্ত্রী রিপা হবিগঞ্জের ধুলিয়াখালে আসেন। ওইদিন রাতেই তিনজন ফিরে যান চুনারুঘাটের পাচারগাঁওয়ে আফসারের পিতার বাড়িতে। খাওয়া-দাওয়া সেড়ে রাত দশটায় মিষ্টিকে নিয়ে যাওয়া হয়। 


চাটপাড়া হাওরে সেখানে একটি নির্জন স্থানে স্ত্রীর ইচ্ছায় মিষ্টিকে ধর্ষণ করেন আফছার। এক পর্যায়ে গলায় ওড়না পেছিয়ে মেয়েটিকে হত্যা করেন দু’জনে। পরে সাথে থাকা ধারালো অস্ত্র দিয়ে মিষ্টির থুতণীতে আঘাত করে মৃত্যু নিশ্চিত করা হয়। কিছুক্ষণ পর রক্তমাখা হাত ধুয়ে স্ত্রী রিপাকে নিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন আফছার। খুনীরা মিষ্টির সাথে থাকা মোবাইল ও ভ্যানেটি ব্যাগ সাথে নিয়ে নেন। ওইদিন রাতেই দু’জন পুনরায় মৌলভীবাজারের বাসায় ফিরেন। 


পরে মিষ্টির মোবাইল ফোনটি মৌলভী বাজার শহরে এক ব্যক্তির নিকট বিক্রি করা হয়। পরদিন ৭ ফেব্রুয়ারি মরদেহটি দেখতে পেয়ে পুলিশকে খবর দেন স্থানীয় লোকজন তখনও মেয়েটির পরিচয় মেলেনি। এনিয়ে তদন্তে নামে পুলিশ। এক পর্যায়ে ৭ মাস পর ক্লু লেস এই ঘটনার রহস্য উদঘাটন হল।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজমুল হক জানান।


নানা কৌশল অবলম্বন শেষে আফছারের মাকে জিজ্ঞাসাবাদের পর ঘটনার রহস্যে পৌঁছায় পুলিশ। পরে নারী কনস্টেবলকে দিয়ে মোবাইল ফোনে প্রেমের অভিনয়ের মাধ্যমে গত মঙ্গলবার আফছার ও তার স্ত্রীকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত কাঁচি ও মিষ্টির বিভিন্ন জিনিস-পত্র উদ্ধার করা হয়েছে।

আশাশুনিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

আশাশুনিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

 



 আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ   জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ এবং তার সন্তান ঘোড়াঘাট উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম এর উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে উপজেলা মোড়ে আশাশুনি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজনে মানববন্ধনে বক্তারা, বীর মুক্তিযোদ্ধা ওমর আলী ও ও তার সন্তানের উপর ন্যক্কারজনক বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং সেই সাথে হামলায় জড়িত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, বীর মুক্তিযোদ্ধা সরদার নাজিম উদ্দিন, লিয়াকত আলি, নূরুল হুদা প্রমুখ।

যুক্তরাজ্যে সার্চ মানবাধিকার সোসাইটি কমিটি গঠন

 যুক্তরাজ্যে সার্চ মানবাধিকার সোসাইটি  কমিটি গঠন

আবু নাইম কাজী,স্টাফ রিপোর্টার:সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ আর্ত মানবতার সেবায় নিয়োজিত থেকে দেশের প্রতিটি জেলায় প্রত্যান্ত অঞ্চলে অসহায় খেটে খাওয়া মানুষ ও সুবিধা বঞ্চিত মানুষের অধিকার বাস্তবায়নের লক্ষে নিরলসভাবে সু- নামের সহিত কাজ করে আসছে।সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ দেশের বাহিরে আন্তর্জাতিক পর্যায় বাংলাদেশী প্রবসীদের সকল প্রকার সমস্য সমাধানের জন্য বাংলাদেশী প্রবাসীদের মধ্যে সচ্ছল সু- শিক্ষায় শিক্ষিত ব্যাক্তিদের সমন্বয়ে কমিটি গঠন করে ক্ষতি গ্রহস্থ, সুবিধা বঞ্চিত প্রবাসিদের জীবন মান উন্নয়নের লক্ষে আন্তর্জাতিক মহলে বাংলাদেশের দুতাবাসের সহযোগীতায় বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট বিভাগকে অবগত করে ক্ষতি গ্রহস্থ ব্যক্তিদের সমস্যা সমাধান করে আসছে তারই ধারা বাহিকতায় সার্চ হিউম্যান রাইটস সোসাইটি বাংলাদেশ সদর দপ্তর কর্তৃক অদ্য ০৯.০৯.২০২০ ইং তারিখ রোজ বুধবার বিকাল ৩.০০ ঘটিকার সময় এক জরুরী সভায় সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খান রেজাউল ইসলাম রেজা নথী পত্র যাচাই বাছাই করে উপস্থিত সবার সম্মতিক্রমে যুক্তরাজ্যে অবস্থিত বাংলাদেশী প্রবাসি Bipasha Jannat ( Sapna)Birmingham UK কে সভাপতি এবং Fardushara Pakhi, Dagenham,UK কে সাধারন সম্পাদক করে মোট ৩১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয়া হলো।

নওগাঁর আত্রাইয়ে ছাত্রলীগ সভাপতি ও সম্পাদক এর পদত্যাগের দাবিতে মানববন্ধন

নওগাঁর আত্রাইয়ে ছাত্রলীগ সভাপতি ও সম্পাদক এর পদত্যাগের দাবিতে মানববন্ধন




মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরো:নওগাঁর আত্রাইয়ে উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহদী মসনদ স্বরুপ ও সাধারণ সম্পাদক হুমায়ন কবির সোহাগ এর পদত্যাগ চেয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

সকাল ১০টায় সাহেবগঞ্জ বাজার চত্বরে উপজেলা ছাত্রলীগের সবস্তরের নেতৃবৃন্দ এর ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করে।

উপজেলা ছাত্রলীগ এর সহ-সভাপতি এসএম রুবেল এর নেতৃত্বে এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সহ-সভাপতি মোঃ জুবায়ের হোসেন দেশা, রাহুল আখতার রনি, মোঃ জাহিদ, যুগ্ন সাধারণ সম্পাদক এসএস সজল,মেহেদী হাসান প্রিন্স,সাংগাঠনিক সম্পাদক তারিকুল ইসলাম, পরিবেশ বিষয়ক সম্পাদক সোহাগ হোসেন উপ- তথ্য ও প্রযুক্তি সম্পাদক বাদল হোসেন, মিজানুর রহমান ফায়সাল মাহমুদ প্রমুখ। এসময় বক্তরা বলেন,একটি বিশেষ ব্যক্তির অনুকম্পায় বয়স উত্তির্ণ হওয়ার পরও তিনি ছাত্রলীগের সভাপতি হন। বিবাহীত অবস্থায় ছাত্রলীগের সভাপতি হওয়া সংগঠন পরিপন্থী। এছাড়াও সভাপতি ও সম্পাদক মনোনিত হবার পর থেকে আত্রাই উপজেলায় বিভিন্ন স্থানে সন্ত্রাস, চাঁদাবাজি লিপ্ত থাকেন, আওয়ামীলীগ নেতা ও সাধারণ মানুষরে সাথে ঔদ্ধত্যপূণ আচরণ করে আসছে। যা সংঘঠনে ভাবমুর্তি নষ্ট হয়েছে। একের এক বিতর্কিত কর্মকান্ড জড়িয়ে পড়ছে। তাই তাদের দ্রুত বহিস্কারে দাবি জানানো হয়।

আশাশুনিতে রিং বাধার কাজ পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম

 আশাশুনিতে রিং বাধার কাজ পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম



আহসান উল্লাহ বাবলু  উপজেলা প্রতিনিধিঃ  আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের হাজরাখালি টু কোলা রিং বাধার কাজ পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। বৃহস্পতিবার সকালে তিনি এ রিং বাঁধের। কাজ পরিদর্শন করেন রিং বাঁধের কাজ পরিদর্শনকালে এ বি এম মোস্তাকিম বলেন- হাজরাখালি থেকে কোলা পর্যন্ত সাড়ে ৬ কিলোমিটার রিংবাঁধের কাজের মধ্য প্রায় ৭০ ভাগ কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।আমি মনে করি অতি দ্রুত সময়ের মধ্যে রিং বাঁধের কাজ শেষ হবে।এই রিং বাধ দেওয়ার ফলে শ্রীউলা ইউনিয়নের হাজরাখালী, কলিমাখালী (আংশিক), মাড়িয়ালা (আংশিক) ও প্রতাপনগর ইউনিয়নের কোলা ও হিজলিয়ার একটি অংশ বাইরে থাকবে। অপরদিকে এই বাঁধটি সম্পন্ন হলে শ্রীউলার প্রায় ২০টি এবং আশাশুনি সদর ইউনিয়নের ১৪ গ্রামে জোয়ারের পানি ওঠা-নামা বন্ধ হয়ে জনভোগান্তি কমবে।


রিং বাঁধের কাজে যেসকল  মহিলারা পানি ও আনুষঙ্গিক খাদ্যদ্রব্য সকলের কাছে পৌঁছায়ে দিতে কাজ করছেন তাদেরকে তিনি নগদ অর্থ সহায়তা প্রদান করেন।তিনি ভেঙে যাওয়া রাস্তা মেরামতের জন্য নিজ অর্থে  ইটের সুরকি প্রদান করেন। তিনি রিং বাঁধে কাজে সহযোগিতার জন্য সকলকে অনুরোধ জানান।


এ সময় উপস্থিত ছিলেন শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, ইউপি সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শ্যামনগরে সাজাপ্রাপ্ত ও পলাতক আসামি সহ গ্রেফতার-৭

শ্যামনগরে সাজাপ্রাপ্ত ও পলাতক আসামি সহ গ্রেফতার-৭




আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ  মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এর নির্দেশক্রমে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ আসাদুজ্জামান এর দিকনির্দেশনায় সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ ইয়াসিন আলম, কালিগঞ্জ সার্কেল এর তত্ত্বাবধানে এবং অফিসার ইনচার্জ শ্যামনগর থানা মোঃ নাজমুল হুদা এর নেতৃত্বে অভিযান পরিচালনা করিয়া এসআই/ আইনুদ্দীন বিশ্বাস নিয়মিত মামলার আসামী বৈশখালী গ্রামের ছাকাত আলি গাজীর ছেলে আমিনুর রহমান (৩৫), ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গাবুরা গ্রামের মৃত্যু সোলাইমান সানা'র ছেলে মোঃ আতিয়ার রহমান সানা,

গ্রেফতারী পরোয়ানা মূলে গাবুরা গ্রামের আব্দুল হামিদ গাজী'র ছেলে  বিল্লাল গাজী, গ্রেফতারী পরোয়ানা মূলে বংশীপুর গ্রামের গ্রেফতারী পরোয়ানা মূলে হেতালখালী গ্রামের আনছার গাজীর ছেলে মোঃ আজিজুল গাজী,

গ্রেফতারী পরোয়ানা মূলে কাশিমাড়ি গ্রামের আব্দুল মান্নান সরদার এর ছেলে আবুল হোসেন, ও কোষ্ট গার্ড কর্তৃক ৫ পিচ ইয়াবা সহ টেংরাখালী গ্রামের শহর আলীর ছেলে মোঃ করিম মোল্লা (৪৫),  সর্বথানা- শ্যামনগর, জেলা- সাতক্ষীরা দের গ্রেফতার করেন। বৃহস্পতিবার  (১০ সেপ্টেম্বর) সর্বমোট ৭ জন আসামী কে বিজ্ঞ আদালতে সোপার্দ করা হয়েছে।

স্বাস্থ্য বিধি মেনে খুলছে জবির উন্মুক্ত পাঠাগার

স্বাস্থ্য বিধি মেনে খুলছে জবির উন্মুক্ত পাঠাগার

 



জবি প্রতিনিধিঃ

স্বাস্থ্য বিধি মেনে দীর্ঘ ৬ মাস পর আবারও খুলতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর উন্মুক্ত পাঠাগার। শুক্রবার ( ১১ সেপ্টেম্বর) থেকে শিক্ষার্থীরা পুনরায় বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত পাঠাগারে অধ্যায়নের সুযোগ পাবে।


বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান মুঠোফোন আলাপে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে খোলা থাকবে শুধুমাত্র ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের রুম দুটি।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, অনলাইন ক্লাস করতে অনেকের নেট সমস্যা, ক্যাম্পাসে যেহেতু ওয়াইফাই আছে পাঠাগারে বসে ক্লাস করতে পারবে, তাছাড়া কিছু শিক্ষার্থী ক্যাম্পাসে আসে তারাও পড়ালেখা করতে পারবে। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব রেখে সবাই পড়ালেখা করতে পারবে। পাঠাগার খোলাতে আমাদের শিক্ষার্থীরা পড়ালেখার মধ্যে থাকবে।



বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, কিছু শিক্ষার্থী ক্যাম্পাসের  বারান্দায় বসে বসে পড়াশুনা করে, এর মধ্যে অনেক সময় বৃষ্টির কবলে পড়তে হয় তাদের তাই তারা যাতে সুন্দর ভাবে পড়াশুনা করতে পারে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছোট দুটি রুম খোলার সিদ্ধান্ত হয়েছে। সবাই সবার থেকে দূরে দূরে বসে পড়াশুনা করবে অর্থাৎ স্বাস্থ্যবিধি মেনে।

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত




মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টার:আজ ১০ ই সেপ্টেম্বর বৃহস্পতিবার মঠবাড়িয়া উপজেলা পরিষদ মিলনায়তনে মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে উপজেলার মাসিক সভা অনুষ্ঠিত হয়।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক,উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুর রহমান সিফাত, উপজেলার সরকারি কর্মকর্তা গণ,১১ ইউনিয়নের চেয়ারম্যান গণ ও পুলিশ প্রশাসন।


সভায় উপজেলার সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়,বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

নাটোরে বাসচাপায় মোটরসাইকেল মেকার নিহত

 নাটোরে বাসচাপায় মোটরসাইকেল মেকার নিহত


মোঃ ফিরোজ হোসাইন ,রাজশাহী ব্যুরো:নাটোর বড়াইগ্রামের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের রয়না ফিলিং স্টেশনের পুর্ব পার্শে মাসুম রেজা (২২) নামে এক মোটরসাইকেল মেকার বাসচাপায় নিহত হয়েছে। নিহত মাসুম রেজা লালপুর উপজেলার কদমচিলান ইউনিয়নের ধোলা গ্রামের হোসেন আলীর ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান গত কাল বুধবার ৯ সেপ্টেন্বর রাত ৯ টার দিকে দ্রুতগতির একটি বাস ওভারটেক করতে গিয়ে মাসুমের মোটরসাইকেল কে চাপা দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মারা যায়।পুলিশ ঘাতক বাসটিকে আটক করতে পারেনি। কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানায় পুলিশ।

নওগাঁর আত্রাইয়ে আ" লীগ মনোনীত প্রাথী হেলালকে সংবর্ধনা

নওগাঁর আত্রাইয়ে আ" লীগ মনোনীত প্রাথী হেলালকে   সংবর্ধনা


মোঃ ফিরোজ হোসাইন,  রাজশাহী ব্যুরো: নওগাঁর আত্রাইয়ে উপজেলা আ’লীগের আয়োজনে নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. আনোয়ার হোসেন হেলালকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে সাহেবগঞ্জ দলীয় কার্যালয়ে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন নৌকা মার্কার প্রার্থী মো. আনোয়ার হোসেন হেলাল,রাণীনগর উপজেলা আ’লীগ ভারপ্রাপ্ত সভাপতি আঃ রউফ বুলু, সম্পাদক মফিজ উদ্দিন, আত্রাই উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী, সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন আত্রাই উপজেলা আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল। 

বক্তারা দলের চেইন অব কমান্ড ফেরাতে এবং উপদল সৃষ্টি না করতে আহবান জানালে হেলাল বলেন, আমি ইউনিয়ন  ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের পর আপনাদের দোয়ায় আজ এমপি প্রার্থী। মাননীয় প্রধানমন্ত্রী আমার উপর আস্থা রেখে নৌকা মার্কা দিয়েছেন। সকল ভেদাভেদ ভুলে আগামী ১৭ অক্টোবর আপনাদের নিজ নিজ অবস্থান থেকে কাজ করে আমাকে বিজয়ী করেন। এমপি হতে পারলে আপনাদের সকলকে নিয়ে সমস্যার সমাধান করে প্রয়াত এমপি ইসরাফিল আলমের অসমাপ্ত কাজ সমাপ্ত করবো।

নওগাঁর আত্রাইয়ে সন্তানদের জন্য লড়াই করা অসহায় এক বৃদ্ধের করুণ গল্প

নওগাঁর আত্রাইয়ে সন্তানদের জন্য লড়াই করা অসহায় এক বৃদ্ধের করুণ গল্প




মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরো:কষ্ট যেন তার চিরসঙ্গী। প্রতিনিয়ত কষ্টের সঙ্গে যুদ্ধ করা মানুষটি সুখের সন্ধানে মরিয়া। তবে অসুস্থ সন্তানের চিকিৎসা ও দারিদ্র্যতার করণে সুখের দেখা মিলছে না তার।

হতভাগ্য এই মনুষটি নওগাঁর আত্রাই উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের মহাদিঘী গ্রামের বৃদ্ধ ভ্যানচালক মমতাজ হোসেন ওরফে কালু (৬৫)। বাড়ির ভিটে ছাড়া সহায় সম্বলহীন এক মানুষ। চার সদস্যের ছোট পরিবার হলেও এ বয়সে ভ্যান চালিয়ে অসুস্থ স্ত্রী-সন্তানদের খাবার আর ওষুধপত্রও যোগতে পারছেন না মমতাজ। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, মেয়ে লিপি পারভীন (৪৫) গত ১৮ বছর আগে স্টোক করে প্যারালাইজড। সেই থেকে বিছানায় টান হয়ে শুয়ে আছেন। না পারেন চলাফেরা করতে, না পারেন কথা বলতে। উঠে দাঁড়াবার শক্তি নাই। নাই পর্যাপ্ত চিকিৎসা। নাই ওষুধ কেনার পয়সা। 

অপরদিকে এক ছেলে সুমন (২৫) পাঁচ বছর আগে হঠাৎ প্রচন্ড জ্বর এসে মাথায় গন্ডগোল দেখা দেয়। অর্থের অভাবে চিকিৎসা না দিতে পারায় সে এখন উন্মাদ পাগল। সেই থেকে শিকল দিয়ে ঘরে মধ্যে বেঁধে রাখতে হয়। সকাল বিকাল প্রতিনিয়ত সেখানেই সেবা ও যত্ন নিতে হয় বৃদ্ধ বাবা মমতাজের। 

এমন দুরবস্থায় মধ্যে অসুস্থ ছেলে মেয়েদের নিয়ে চরম সংকটে পড়েছেন মমতাজ। আগামী দিনে কি করে ছেলে মেয়ের মুখে খাবার ওষুধ যোগাবেন সেই চিন্তার শেষ নেই।

এক প্রশ্নে জবাবে মমতাজ বলেন, আমি বহুবার চেয়ারম্যান, মেম্বারদের কাছে গিয়ে আমার অসুস্থ সন্তাদের কথা বলেও কোন লাভ হয়নি। কোন ভাতার কার্ড তারা আমার করে দেয়নি। আমার এমন অবস্থা জেনেও এত দিনেও কেউ সহযোগিতায় এগিয়ে আসেনি। 

তিনি আরো বলেন, আমিও নানা রোগ শোকে দীর্ঘদিন ধরে ভুগছি। কখন যে কি হয়। তখন আমার এই ২টি সন্তানের কি হবে চিন্তায় ঘুম আসে না। বাচ্চার মাও তাদের টানতে টানতে এখন অসুস্থ।

প্রতিবেশি কামরুল হাসান চৌধুরী জানান, এই পরিবারটি গরিব অসহায়। অসুস্থ সন্তানদের নিয়ে মানবেতর জীবনযাপন করছে। পরিবারে একমাত্র উপার্জনক্ষম ভ্যানচালক মমতাজ অসুস্থ ছেলেমেয়ে নিয়ে বড় অসহায়। আগামীতে মমতাজ অসুস্থ হলে এই পরিবার কিভাবে চলবে এই নিয়ে আমরা প্রতিবেশীরা চিন্তায় আছি। স্থানীয় প্রশাসনের উচিত এই অসহায় পিতার পাশে দাঁড়ানো।

স্থানীয় ইউপি সদস্য সিদ্দিক বলেন, এমনিতে সাধারণ রিলিফ দিয়ে থাকি। তবে দুস্থ ভাতার কার্ডের জন্য মাষ্টার না থাকায় কোন কার্ড করে দিতে পারেনি। এবার এলে সর্বোচ্চ চেষ্টা করব।

এব্যাপারে ভোঁপাড়া ইউপি চেয়ারম্যন জান বক্স সরদার বলেন, মমতাজের ছেলে মেয়ে অসুস্থ এটা আমার জনা ছিল না। তবে স্থানীয় ইউপি সদস্যের সঙ্গে কথা বলে তার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে৷

প্রতীক্ষা ফাতিমা পারভীন

প্রতীক্ষা  ফাতিমা পারভীন



রাত জাগা পাখি!

দিনের আলোয় ক্লান্তিহীন ছুটে চলা অবিরাম!

রাতে জেগে থাকা নিরন্তর!

বাইরে বাহারি রঙ 

ভিতরটা ধূ ধূ প্রান্তর!


কে জানে? হয়ত কোন একদিন

প্রাণপ্রিয় সঙ্গীটি প্রাণ বিসর্জন দিয়ে

শত্রুপক্ষের বলিদান হয়েছে!

অথবা নিজেকে অব্যাহতি দিতে হয়েছে

প্রিয় সঙ্গিনীকে!

যদি হয় সেটা শাঁখের করাতের মতো!

যাকে নিয়ে এত স্বপ্ন দেখা,

রাত জেগে গল্প কবিতা লেখা,

যার এক চিলতে হাসি দেখতে

ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করা!

যার মিষ্টি কন্ঠটা শোনার জন্য

ফোনটা কানে তুলে অধীর আগ্রহে বসে থাকা!

হতে পারে সে নিজেই বেইমান।

অথবা নিরুপায় কোন নারী হৃদয়!

যার ছোঁয়া মিশে আছে হৃদয়ের

প্রতিটা কণায় কণায়,

শিরা-উপশিরায় প্রতিটা রক্ত বিন্দুতে!

সত্যিই সৌভাগ্যবান' সেই মানুষটি!

হোক সে জীবিত অথবা মৃত,

কাছে কিংবা দূরে,

সুখে কিম্বা দুঃখে!

তিলে তিলে শেষ হয়ে যাওয়া মানুষটিকে

সেজন দেখতে পাচ্ছে কিনা জানিনা।

তুষের আগুনে পোড়া ভেতরের মরুভূমি টা

দূর থেকে চিকচিক করছে!

জানিনা এত দিনে সেটাও তার চোখে পড়েছে কিনা!

নিথর দেহের লাবণ্যটা আজও আছে।

সবার চোখে হয়তো সেটাই পড়ে থাকবে!

কারণ ভেতরের চোখ তো আর সবার থাকে না

তবুও একজন মানুষ এ জগতে আছে

বাইরে নয় ভিতরের মরুময় প্রান্তর

যার চোখে পড়ে!

একটা মরুপ্রান্তরে ফুল ফোটানো,

অথবা দূর্বা লাগানোর সাধ্য তার নেই

তবু সে চিকচিকে বালুর পরিবর্তে

সৌন্দর্য ,সুরভিত সবুজ বনভূমি দেখার


 প্রতীক্ষায়---------------------------------!

কুমিল্লা দেবিদ্বার উপজেলায় রাস্তার পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ

কুমিল্লা দেবিদ্বার উপজেলায় রাস্তার পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ

আলমগীর হোসাইন, বাংগরা বাজার থানা প্রতিনিধিঃকুমিল্লার দেবিদ্বার নিউ মার্কেট এলাকার ঢাকা-ব্রাহ্মনবাড়িয়া মহাসড়কের পার্শ্ববর্তী ৪.৫৯ শতক অবৈধ দখলীয় খাস জমি আজ দখল মুক্ত করেন কুমিল্লা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ মাজিস্ট্রেট জনাব আবু বকর সরকার।


উচ্ছেদকৃত স্থাপনার মধ্যে জনপ্রিয় রেস্তোরাঁ কয়লা, হাস্পাতালসহ বিভিন্ন প্রয়োজনীয় সব বিল্ডিং উচ্ছেদ করা হয়।


দীর্ঘদিন যাবৎ রাস্তার অংশ দখল করে ব্যবসায় চালিয়ে যাচ্ছিলো স্থানীয় স্থাপনা মালিকরা। ব্যস্ততম রাস্তা দেবিদ্বার উপজেলার জন-সাধারণের যাতায়াত পথ সুগম করতে এই উদ্যোগ নেওয়া হয়। 


এ সময় উপস্থিত ছিলেন দেবিদ্বার থানার পুলিশ, ফায়ার সার্ভিসের কর্মচারীসহ স্থানীয় বিল্ডিং মালিক, সাধারণ মানুষ।


দেবিদ্বার উপজেলার নির্বাহী পরিচালক জানান অদূর ভবিষৎ- এ যেনো এভাবে আর কোনো স্থাপনা গড়ে উঠতে না পারে সে ব্যপারে তৎপর থাকতে হবে।

পুলিশের সেবা পৌঁছে দিতে বাড়ি বাড়ি যাবে পুলিশ -পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম

 পুলিশের সেবা পৌঁছে দিতে বাড়ি বাড়ি যাবে পুলিশ  -পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম

খোন্দকার আব্দুল্লাহ বাশার, খুলনা ব্যুরো প্রধানঃবিট পুলিশি বাড়ী বাড়ী’ নিরাপদ সমাজ গড়ি” এ স্লোগানকে সামনে রেখেই ঝিনাইদহের কালীগঞ্জে বিট পুলিশিং কার্ষ্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের ভূষন স্কুল মাঠস্থ জেলা পরিষদ অডিটোরিয়ামে ২ নং বিটের উদ্বোধন করেন প্রধান অতিথি ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম। এ সময় তিনি সকলের উদ্দেশ্য বলেন, পুলিশ জনগনের বন্ধু। জনগনের জানমালের নিরাপত্তায় তারা সর্বদা কাজ করে যাবেন। তিনি আরো বলেন, পুলিশের সেবাকে জনগনের দোর গোড়ায় পৌছে দিতে হবে। পুলিশ সেবা দিতে যাবে জনসাধারনের বাড়িতে বাড়িতে। এজন্য বিট পুলিশিং কার্ষ্যক্রম শুরু করা হয়েছে। 

কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহফুজুর রহমান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন ও মানবাধিকার কর্মী শিবুপদ বিশ্বাস। অনুষ্ঠানে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, গনমাধ্যমকর্মী, সুধীজন ও কালীগঞ্জ থানার অফিসারগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কালীগঞ্জ পৌরসভার ৯ টি ওয়ার্ডের মধ্যে ৩ টি করে ওয়ার্ড একত্রে নিয়ে মোট ৩ বিট পুলিশিং কার্ষালয় স্থাপন করা হয়েছে। এছাড়াও এ উপজেলার ১১ টি ইউনিয়নে আরো  ১১ টি বিট পুলিশিং অফিস করা হবে। এর প্রতিটি ইউনিটে ১ জন এস আই, ১ জন এ এস আই ও ২ জন কনষ্টেবল দ্বায়িত্ব পালন করবেন।

চৌগাছায় লেখক_ভট্টাচার্য এর জন্মদিন উদযাপন

চৌগাছায় লেখক_ভট্টাচার্য এর জন্মদিন উদযাপন

 



প্রেস বিজ্ঞপ্তিঃ বাঙ্গালীর রাখাল রাজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নিজ হাতে গড়া সংগঠন, দক্ষিন এশিয়ার সর্ববৃহৎ এবং ঐতিহ্যবাহী ছাত্র ও রাজনৈতিক সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এর কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর সুযোগ্য সাধারণ সম্পাদক, ৫০ লক্ষ ছাত্রলীগ নেতা কর্মীর প্রিয় নেতা, বৃহত্তর যশোর জেলার কৃতি সন্তান লেখক_ভট্টাচার্য এর জন্মদিনে চৌগাছা উপজেলা ছাত্রলীগ এর পক্ষ থেকে আলোচনা অনুষ্ঠান এবং কেক কেটে উদযাপন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  চৌগাছা উপজেলা আওয়ামীলীগের  আস্থা ও ভালবাসার শেষ ঠিকানা, উপজেলা আওয়ামীলীগের কান্ডারী যার হাত ধরে চৌগাছা উপজেলা আওয়ামীলীগ আজ প্রতিষ্ঠিত, বার বার নির্বাচিত উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা জনাব এস এম হাবিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজু'র সঞ্চলনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক এবং জগদীশপুর ইউনিয়ন এর সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য মাস্টার শিরাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সংগ্রামী যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম  এবং আনিচুর রহমান, স্বরুপদাহ ইউনিয়ন আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এবং ইউপি চেয়ারম্যান  শেখ আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম নান্নু, উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য আশরাফুল আলম, এস এম রেজয়ান হাবিব আলিফ, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি সাদেকুর রহমান, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, দপ্তর সম্পাদক হাশেম আলী, সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিকাইল ইসলাম সোহেল, উপজেলা ছাত্রলীগ নেতা হাসান রেজা, চৌগাছা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আকরামুল ইসলাম, ধুলিয়ানী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন হোসেন, জগদীশপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাবুল আক্তার বাবু, জগদীশপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক ইসতিয়াক আহমেদ অমি, পাতিবিলা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আকিমুল ইসলাম, পৌর ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুল, মিনহাজুর রহমান জিসাদ, ইমন, আক্তারুল,স্বপ্ন সহ বিভিন্ন ইউনিট এর নেতৃবৃন্দ।

ফাঁসিয়াখালী তৃণমূল ছাত্রলীগের উদ্যোগে খোন্দকার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ফলজ বৃক্ষ রোপণ

ফাঁসিয়াখালী তৃণমূল ছাত্রলীগের উদ্যোগে খোন্দকার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ফলজ বৃক্ষ রোপণ


মীরকাশেম,চকরিয়াঃচকরিয়া উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি মোহাম্মদ মারুফ এর নির্দেশনায় ফাঁসিয়াখালী তৃণমূল ছাত্রলীগ নেতা শাহ আকবর শামীম এর নেতৃত্বে মাননীয় প্রধানমন্ত্রীর পিতা মুজিবের স্মরণে

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী মমতাময়ী মা দেশরত্ন শেখ হাসিনার  নির্দেশনায় প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণে বাংলাদেশের প্রতিটি আনাচেকানাচে ছড়িয়ে পড়ুক সবুজায়নের এ প্রয়াস। খোন্দকারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোরশেদুল আলম ফাঁসিয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন দপ্তর সম্পাদক মহিউদ্দিন সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল হাসনাত রুবেল আওয়ামীলীগের সদস্য নুরুল আলম সাবেক ছাত্রনেতা ৮ নং ওয়ার্ড় যুবলীগের সহ সভাপতি বাবু শুভধন রুদ্র ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো:মীরকাশেম, ছাত্রনেতা সাইমুন,সাগর,আবু বকর,নুরুল আমিন,জালাল,শফিউল,শরিফ,সাকিব,ইমরান,তানিম,রোকন,দিহান,আরমান,ইয়াছিন,জিসান,এহেসান,তারেক,ফরহাদ সহ অসংখ্য ছাত্রনেতা উপস্হিত 

ছিলেন।

কোটচাঁদপুরে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেন ঝিনাইদহ পুলিশ সুপার - হাসানুজ্জামান পিপিএম

 কোটচাঁদপুরে  বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেন ঝিনাইদহ পুলিশ সুপার - হাসানুজ্জামান পিপিএম

 

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান:‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে  ও অপরাধ দমন এবং পুলিশী সেবা বাড়িতে গিয়ে পৌঁছে দেওয়ার লক্ষে  ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর ১,২ ও ৩ নং ওয়ার্ডে  বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে।( ১০ই সেপ্টেম্বর)বৃহস্পতিবার  সকালে কোটচাঁদপুর মডেল থানা পুলিশের আয়োজনে পৌর ২ নং ওয়ার্ডের সনি আবাসিক ভবনের সামনে  ফিতা কেটে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেন পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম। এ সময় প্রধান অতিথি পুলিশ সুপার মো: হাসানুজ্জামান পিপিএম কে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোটচাঁদপুর  সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমিনুল ইসলাম , মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম,ওসি (তদন্ত)ইমরান হোসেন, 

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আঃলীগের সভাপতি মোছাঃ শরিফুন্নেচ্ছা মিকি, উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী,উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুক,  উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাদিয়া আক্তার পিংকি,২ নং দোড়া ইউনিয়ন চেয়ারম্যান কাবিল উদ্দিন বিশ্বাস,৩ নং কুশনা ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হান্নান, ৪ নং বলুহর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মতিন, পৌর আঃলীগের আহবায়ক ফারজেল হোসেন মন্ডল, যুগ্ম আহবায়ক সহিদুজ্জামান সেলিম, বিট পুলিশিং কর্মকর্তা এস আই তৌফিক এনাম, এস আই আব্দুর সাত্তার,এস আই মাসুদুর রহমান,  পৌর ৪ নং ওয়ার্ড কমিশনার জাফর ইকবাল শান্তি, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল আরমান, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক শফিকুর রহমান, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি আল আমীন,সাবেক সাধারণ সম্পাদক প্রদীব কুমার হালদার সহ সকল দলীয় নেতা-কর্মী ও স্থানীয় সুধীজন ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। 


পরে প্রধান অতিথি পুলিশি সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিতে পুলিশের করণীয় ও দ্বায়িত্ব সম্পর্কে নানা দিক নির্দেশনা প্রদাণ করেন।

জেলার ৬ টি থানা ও ৬৭ টি ইউনিয়ন পরিষদ এলাকায় মোট ৮৫ টি বিটে বিভক্ত করে ইতোমধ্যে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। প্রতি বিটে ১ জন এস আই  ও ১ জন এএসআই এবং ২ জন পুলিশ সদস্য কাজ করছেন।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের জন্মদিন উদযাপন করেছে খুলনা মহানগর ছাত্রলীগ

 কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের জন্মদিন উদযাপন করেছে খুলনা মহানগর ছাত্রলীগ

তুহিন রানা (আব্রাহাম) খুলনা নগর প্রতিনিধিঃবাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের জন্মদিন উদযাপন করেছে খুলনা মহানগর ছাত্রলীগ। আজ ০৯ সেপ্টেম্বর ২০২০ রোজ বুধবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে কেক কেটে কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের জন্মদিন উদযাপন করেন খুলনা মহানগর ছাত্রলীগ নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, রনবীর বাড়ৈ সজল, এখতিয়ার মোল্লা, এস এম বোরহান উদ্দিন সজীব, দিদারুল আলম, সৌরভ আঁশ, মেহেদী হাসান সুজন, মাহামুদুল হাসান সুজন, সোহান হোসেন শাওন, তায়েজুল ইসলাম তাজ, মাহামুদুর রহমান রাজেশ, আব্দুল কাদির সৈকত, মেহেদী হাসান স্বপন, বায়জিদ সিনা, এস এম রাজু হোসেন, জোয়েব সিদ্দিকী, মশিউর রহমান বাদশা, জিসান আরাফাত, জুয়েল শেখ, শেখ মোঃ ওবায়দুর রহমান, শংকর কুন্ডু, রবিউল ইসলাম প্রিন্স, মোঃ গালিব হোসেন, শাহরিয়ার নেওয়াজ রাব্বি, মহিউদ্দিন হাওলাদার জনি, অভিজিৎ সরকার রাহুল, ওমর কামাল, সোহান সাদী, অরিন্দম চক্রবর্তী, মুক্তাজুল ইসলাম সোহাগ, আলী হোসেন, নিশাত ফেরদৌস অনি, রুমান আহমেদ, আবিদ আল হাসান, হাসান শেখ সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বাঁশ বোঝাই ট্রাকের বাঁশের সাথে ধাক্কা লেগে এএসআই শাহ জামাল -নিহত,

 বাঁশ বোঝাই ট্রাকের বাঁশের সাথে ধাক্কা লেগে এএসআই শাহ জামাল -নিহত,

আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি :আশাশুনিতে সড়কের পাশে রাখা বাঁশ বোঝাই ট্রাকের বাঁশের সাথে ধাক্কা লেগে এএসআই শাহজামাল নিহত এবং কনেস্টবল নাজমুছ ছাদাত গুরুতর আহত হয়েছে।থানা সূত্রে জানাগেছে, আশাশুনি থানার এএসআই (নিঃ)/২১৬ মোঃ শাহজামাল (বিপি-৮৬০৫০৮১২৮৬) সঙ্গীয় কং/৬৮৩ মোঃ নাজমুছ ছাদাতসহ বুধহাটা বাজার ও আশপাশ এলাকায় রাত্রীকালীন টহল ডিউটির উদ্দেশ্যে মোটর সাইকেল যোগে ডিউটি করা কালীন আজ ইং-১০/৯/২০২০ তারিখ ভোর অনুমান ০৪.৪০ ঘটিকার সময় চাঁপড়া ব্রীজের উত্তর পাশে রাস্তার উপর অবৈধভাবে দাড়িয়ে থাকা অতিরিক্ত বাঁশ বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ট-২৪-২২৪৪) এর পিছনের ঝুলন্ত বাঁশের আগায় লাগিয়া বুকের ডান পাশ্বে বাঁশের অগ্রংশ প্রবেশ করে। মারাত্মক জখম প্রাপ্ত হয় এবং ফুসফুস ছিদ্র অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং তাদের শরীরের অবস্থার অবনতি ঘটেলে অক্সিজেন দিয়া দ্রুত এ্যাম্বুলেন্স যোগে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পৌছানোর পর জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার ০৭.১৫ ঘটিকায় এএসআই শাহজালালকে মৃত বলে ঘোষনা করেন। সাহজামালের সাথে থাকা কং/৬৮৩ মোঃ নাজমুছ ছাদাত বাম হাতে জখম প্রাপ্ত হওয়ায় তাহাকে প্রাথমিক ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘাতক ট্রাকের ড্রাইভার থানা হেফাজতে আছে। এএসআই (নিঃ)/২১৬ মোঃ শাহজামাল আহত হওয়ার বিষয়টি তাহার পরিবারকে অবহিত করেছে আশাশুনি থানা কর্তৃপক্ষ। পরিবার সূত্রে জানা গেছে, তার স্ত্রী দীর্ঘদিন পর বর্তমানে সন্তান সম্ভবা।

সৌদি আরবে কমছে নতুন করোনা রোগীর সংখ্যা – আজ শনাক্ত ৭৭৫ জন!

সৌদি আরবে কমছে নতুন করোনা রোগীর সংখ্যা – আজ শনাক্ত ৭৭৫ জন!




মোহাম্মদ বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টার 


সৌদি আরবে দিন দিন কমে চলেছে নতুন করোনা রোগীর প্রাদুর্ভাব। আজ ৯ সেপ্টেম্বর, বুধবারে নতুন করে শনাক্ত করা হয়েছে ৭৭৫ জন করোনা রোগী। এছাড়াও আজ আক্রান্ত থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭২০ জন রোগী।


আজ একদিনেই নতুন করে আক্রান্ত হয়েছে ৭৭৫ জন নতুন করোনা রোগী। এরফলে সৌদি আরবে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩ লাখ ২৩ হাজার ১২ জনে


আজ নতুন করে আক্রান্ত অবস্থা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭২০ জন রোগী। এখন পর্যন্ত মোট আক্রান্তের বিপরীতে ২ লাখ ৯৮ হাজার ৯৬৬ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন।


বিগত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ২৮ জন করোনা রোগী। এখন পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ১৬৫ জন। বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন ১৯ হাজার ৮৮১ জন, যার মাঝে ১ হাজার ৩৮৬ জন গুরুতর অবস্থায় রয়েছেন।


সৌদি আরবে আজ নতুন আক্রান্তের মধ্যে দাম্মামে ৫৪, মক্কায় ৫১, জেদ্দায় ৪৫, হাফুফে ৪০, রিয়াদে ৪০, মদিনায় ৩৭, ইয়ানবুতে ৩৬, আল কাতিফে ৩০, আল মোবারজে ২৮ জন সহ মোট ৭৭৫ জন করোনা রোগী শনাক্ত করেছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়

নিঃস্বার্থ মানবতার বিরল দৃষ্টান্ত পটিয়ার কাউন্সিলর খালেক

নিঃস্বার্থ মানবতার  বিরল দৃষ্টান্ত পটিয়ার কাউন্সিলর   খালেক




আরিফুল ইসলাম, পটিয়াঃ  দক্ষ, বিনয়ী, নম্রর, কর্মঠ, শান্তির প্রতীক, পরিশ্রমী, বিশিষ্ট  সমাজ সেবক, শিক্ষা অনুরাগী, মানবতার ফেরিওয়ালা। চট্টগ্রামের পটিয়ার সন্তান মোঃ আবদুল খালেক পৌরসভার আল্লা – ওখাড়া কাগজী পাড়ার ১নং ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা, মোঃ আবদুল খালেক তার ধারা বাহিকতায় নির্বাচিত কাউন্সিলারের সময়ের মধ্যে। পৌর নির্বাচনের পরে বিগত ৫ বছরে তিনি নির্ষ্ঠা ও সততায় কর্মদক্ষতার মধ্য দিয়ে জনগনের অর্পিত গুরুদায়িত্ব পালন কালে উক্ত ওয়ার্ড পৌর সদর প্রানকেন্দ্রে হওয়ায়, মডেল শহর রুপান্তরিত করার   জন্য আপ্রাণ চেষ্টা চালিয়েছেন। তিনি প্রায় অধিকাংশ এলাকাকে মডেল শহর হিসাবে গড়ে   তুলেছেন। এতে আর, সি,সি ঢালাইয় রাস্তা – ঘাঠ, কাল ভাট, ব্রীজ, ড্রেন, চলাচলের ফুটপাত, নালা, সৌর বিদ্যুৎ ও ওয়াশার বিশুদ্ধ পানি সরবরাহ, নলকুপ মাদ্রাসা, মন্দির, মাজার, ড্রাসবিন, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্টান সহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে তার যথেষ্ঠ কর্মদক্ষতার ধারাবাহিকতায় ব্যাপক উন্নয়নের ভুমিকা অভ্যাহত থাকায়। তার কর্মকান্ডে শহশ্র ভাগ সৎ, ন্যায়, নিষ্ঠাতায় যে অর্পিত  গুরুদায়িত্ব ও কর্তব্য পালন কালের সময়ে   শতভাগ সফল জনপ্রিয় জন প্রতিনিধি মোঃ আবদুল খালেক একাধিক বার পুরস্কার সহ বিভিন্ন পুরস্কারে ভূষিত হন ।

পৌর কাউন্সিলর পদে যোগদানের পরেই মাঠে  – ময়দানে, পাড়া – মহল্লা, ওলি – গলি সহ বিভিন্ন এলাকায় গরিব দুস্হ, অসহায় সাধারন লোকজনের পাশে থেকে নিরলস ভাবে কাজ চালিয়ে যাচ্ছেন। করোনা কালে বিভিন্ন কর্মকার্ন্ডে সাহায্য, সহায়তায়   বর্তমানেও সাধারন মানুষের মাঝে দিন – রাত ঘরে গিয়ে খাবার পৌঁছে দিয়ে নিজের সততায় নিস্বার্থের বিরল দৃষ্ঠান্তর স্হাপনে মাধ্যমে মানুষের অন্তরের মনের কোঠরে স্হান করে নিয়েছেন তিনি। বয়স্ক পুরুষ ও মহিলা নারীদের মধ্যে বাবা ও ছেলে,   যুবক ও যুবতীদের কাছে বড় ভাই, আস্কেল হিসেবে সুপরিচিত। তাই মানুষের মুখে সৎ ও ন্যায়ের প্রতীক ও মানবতার ফেরিওয়ালা হিসেবে খ্যাতি অর্জন করেছেন। জন সচেতনতা মূলক কার্যক্রম দিন – রাত ছুটে চলেছেন এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে। সাফল্যের সাথে দায়িত্ব পালন ও শিক্ষা জীবনে সুনামের সহিত পরীক্ষায় অংশ গ্রহন করে কৃতিত্বের  গৌরব অর্জন করেছেন। মোঃ আবদুল খালেক বলেন, আমার নেতা হুইপ শামসুল হক চৌধুরী  এম পির দিক নির্দেশনায়, আমি শতভাগ স্বচ্ছতা জবাব দিহিতার মাধ্যমে সরকারের বহুমুখী উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে  বলেন, সরকারের বরাদ্দকৃত টাকা বা সম্পদ দুস্থদের মাঝে বিতরণ নিশ্চিত করা, কোথাও কোন ধরনের অনিয়মকে প্রশ্রয় দেওয়া হয় নাই ; হবেও না।

এমনকি গভীর রাত পর্যন্ত একটানা মাঠে কাজ চালিয়ে যাচ্ছি। ভয় কে তুচ্ছ করে, জনগণের অর্পিত গুরুদায়িত্ব ও কর্তব্যকে নিষ্ঠায় নিজেকে বিলিয়ে দেয়ার নামের নিঃসার্থকতার প্রমান করেছি। অসীম সাহস আর মনোবল নিয়ে পৌরসভা সহ বিভিন্ন এলাকায় দিন – রাত কখনো খাদ্য বিতরণ, কখনো লোকজনের জটিল সমাস্য, হাসপাতালে ডাক্তার , পৌরসভার সহ বিভিন্ন বিষয়ে মিটিং এভাবে ২৪ ঘন্টা সময পার করছি। জুয়াড়ীদের আস্তানা গুড়িয়ে দিয়েছি। অসহায় দরিদ্র মানুষের খাদ্যের ব্যবস্থা, চিকিৎসা, স্বাস্থ্য ও শিক্ষা সহ বিভিন্ন সেবা মুলক কাজে নিশ্চিত করছে বলে জানান তিনি।

সাতক্ষীরা মেডিকেল এর সামনে সড়ক দুর্ঘটনায় মধ্য কাটিয়া'র মন্টু মারাত্মক জখম

 সাতক্ষীরা মেডিকেল এর সামনে সড়ক দুর্ঘটনায় মধ্য কাটিয়া'র মন্টু মারাত্মক জখম

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃআজ বুধবার (৯ সেপ্টেম্বর)  সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে সড়ক দুর্ঘটনায় মটর সাইকেল থেকে পড়ে গিয়ে সাতক্ষীরা শহরের মধ্য কাটিয়া এলাকায় মন্টু হোসেন (৪৮) মারাত্মক জখম প্রাপ্ত হয়েছেন।

বর্তমানে তিনি তার বাস ভবনে,  চিকিৎসাধীন আছেন। 

তার ছেলে মোঃ পলাশ হোসেন তার পিতার দ্রুততম সুস্থতার জন্য সকলের দোয়া কাছে দোয়া  কামনা করেছেন।

কোকাদাইরের প্রধান রাস্তা বন্যায় ভেংগে মানুষের চলাচল বেহাল দশা

কোকাদাইরের প্রধান রাস্তা বন্যায় ভেংগে মানুষের চলাচল বেহাল দশা




হাসান সাদী,নাগরপুর প্রতিনিধিঃনাগরপুর উপজেলার সহবতপুর  ইউনিয়নের ১নং ওয়ার্ডের কোকাদাইর গ্রাম সহ ৬ টি গ্রামের প্রায় ৯ হাজার মানুষের জন্য যাতায়াতের প্রধান রাস্তা আজ বন্যার পানিতে ভেংগে চরম বেহাল দশা যার কারনে এখানকার মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এত ব্যস্ত রাস্তাটি স্হায়ীভাবে সংস্কার না হওয়ায় সকল প্রকার যানবাহন ও মানুষের চলাফেরায় অনুপযোগী হয়ে পরেছে। রিক্সা,ভ্যান,ঘোড়ার গাড়ি,সিএনজি ইজিবাইক সাইকেল চলাচল বন্ধ সহ পায়ে হাঁটাও চলাচল অচল হয়েছে ফলে ইমাজেন্সিতে কোন রোগী নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্স সহ জরুরী চিকিৎসার জন্য কোথাও নেওয়া যায় না বিপাকে পড়তে হয় রোগীর পরিবারকে। এই রাস্তা দিয়ে কোকাদাইর, সিংজোড়া,তেহালিয়া,চৌবাড়িয়া,পচাসারটিয়া,গোপিনাথপুর সহ  ৬ গ্রামের প্রায় ৯০০০ হাজার মানুষ যাতায়াত করে।এই রাস্তা দিয়ে ৩ টা মসজিদে মুসল্লী নামাজে যায়,এছাড়াও ১ টা প্রাইমারি স্কুল,২ টা উচ্চ বিদ্যালয়, ১টা কলেজ আছে  এবং বাজারে নিয়মিত মানুষ যাতায়াত করে।


সরেজমিনে গিয়ে দেখা যায়,সহবতপুর  ইউনিয়নের ১ নং ওয়ার্ডের কোকাদাইর দক্ষিণ পাড়া হতে বাটরা বাজার রোডের চলাচল রাস্তাটি বন্যার পানিতে ভেংগে অবস্থা এতোই ভয়াবহ হয়েছে যা লেখার ভাষার মাধ্যমে বুঝানো সম্ভব না।এখানকার মানুষের প্রানের দাবি অথাৎ প্রধান দাবি এই রাস্তাটি খুব অল্প সময়ের মধ্যে যেন বিশেষ বাজেট এর মাধ্যমে ইটের সলিং দিয়ে স্হায়ীভাবে মেরামত করা দেওয়া হয়। 


স্হানীয় বাসিন্দা, কোকাদাইর দক্ষিণ পাড়া জামে মসজিদের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা জ্বনাব আব্দুল মালেক বলেন,এই রাস্তাটি প্রতি বছর বন্যা আসলেই ভেংগে যায় ফলে সকল চলাচল বন্ধ হয়ে যায়। আমি স্হানীয় সরকারের কাছে জোর দাবি করছি অতিদ্রত এই রাস্তাটি সংস্কার করে দেওয়ার জন্য ।


এলাকার এক ছাত্র মো.তোফায়েল আহম্মেদ জানান,আগে রাস্তাটি চলাচলের জন্য অনেকটা উপযোগী ছিল কিন্তুু বন্যা আসার সাথে পানির স্রোতে রাস্তাটি ভেংগে এক মিনি পুকুরের রুপ নিয়েছে ফলে অসুস্থ রোগী দ্রুত হাসপাতালে নিয়ে যেতে তাদের চরম ভোগান্তিতে পরতে হয়। রাস্তা ভাংগার কারণে কোনো গাড়ী পাওয়া যায় না। এছাড়াও রাস্তা খারাপের কারণে বিশেষ করে কৃষকরা সার,বীজসহ যেকোনো কৃষি উপকরণ আনা নেয়ার ক্ষেত্রেও তাদের অধিক দুর্ভোগ পোহাতে হচ্ছে।তিনি আরোও জানান এই রাস্তাটি যেন অতিদ্রত ইটের সোলিং দিয়ে  মেরামত করা হয়।

নওগাঁর পোরশায় ৫ নারী ফেনসিডিল সহ আটক

 নওগাঁর পোরশায় ৫ নারী ফেনসিডিল সহ আটক

মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরোঃনওগাঁর পোরশায় ৫ নারী  মাদক ব্যবসাশী ২০০ বোতল ফেনসিডিলসহ  আটক করে থানায় সোপর্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্মকর্তারা। 

মঙ্গলবার সন্ধায় সরাইগাছি-আড্ডা রোডের তাইতোড় রাস্তা থেকে আটক করা হয়েছে তাদেরকে।


আটককৃতরা হলেন, চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ছালামপুর গ্রামের মৃত্যু তমিজ উদ্দিনেরমেয়ে পিয়ারা বিবি (২৪)  রাকিবুল হোসেনের স্ত্রী রোশনা বেগম (২২)  আলকেস আলীর স্ত্রী পারুল বেগম মাসুদ রানার স্ত্রী নুরেছা বেগম (২০)ও মৃতু জহির উদ্দিনের মেয়ে শাহিনুর (৩৫)।


বিশেষ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃলোকমান হোসেনের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় তারা অভিনব কায়দায় কাপড়ের তৈরীকৃত থলেতে ফেনসিডিল গুলি বুকের সাথে বেঁধে বেটারী চালিত চার্জার যোগে সরাইগাছির দিকে আসছিল। পোরশা থানা অফিসার ইনচার্জ শফিউল আজম খান ঘটনার সত্যতা স্বীকার করেন এবং থানায় মাদকদ্রব্য আইনের মামলা হয়েছে বলে জানান। বুধবার আটককৃতদের জেল হাজতে প্রেরন করা হয়েছে বলে জানান।

বদলগাছী পাহাড়পুরের নেশার ঔষধ ইয়াবা ও পেন্টাডল সহ ২ ঔষধ ব্যবসায়ী আটক

 বদলগাছী পাহাড়পুরের নেশার ঔষধ ইয়াবা ও পেন্টাডল  সহ ২ ঔষধ  ব্যবসায়ী আটক


রহমত উল্লাহ বদলগাছী নওগাঁ রাজশাহীঃনওগাঁ জেলা বদলগাছী পাহাড়পুরে ইয়াবা ও পেন্টাডল বিক্রয় কালে ২ ফার্মেসি মালিক কে আটক করেন জয়পুরহাট জনের (র‍্যাব ৫ )এর সদস্যরা 

নওগাঁ জেলার বদলগাছী উপজেলা ৩নং পাহাড়পুর ইউনিয়নের প্রাণকেন্দ্র পাহাড়পুর  বাজার এখানে অবস্থানরত ঔষধ ব্যবসায়ি মোহাম্মদ রাশেদ হোসেন পুনট 'রাশেদ  ফার্মেসি ' মোহাম্মদ সোহাগ হোসেন 'খান ফার্মেসি' তারা উভয়েই দীর্ঘদিন যাবত নেশা জাতীয় ঔষধ বিক্রয় করে আসছিল 

৮ ই সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে এক গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিক্রয় নিষিদ্ধ নেশা জাতীয় ঔষধ ইয়াবা ও পেন্টাডল বিক্রয় কালে ইয়াবা ও পেন্টাডল সহ আটক করেন জয়পুরহাট জনের র‍্যাব ৫ এর  সদস্যরা ।

আটক কৃত ইয়াবা ও পেন্টাডল  ব্যবসায়ীদের কে বদলগাছী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানা যায় 

বদলগাছী থানা পুলিশ ৯ই সেপ্টেম্বর তাদের নামে মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করেন ।

সিরাজগঞ্জে নন-এমপিও শিক্ষকদের মাঝে অনুদানের চেক বিতরণ

 সিরাজগঞ্জে নন-এমপিও শিক্ষকদের মাঝে অনুদানের চেক বিতরণ

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃসিরাজগঞ্জ সদর  উপজেলা প্রশাসনের  আয়োজনে প্রধানমন্ত্রী  কতৃক বরাদ্দকৃত নন-এমপিও কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক- কর্মচারীদের অনুকূলে  প্রদও অনুদানের চেক হস্তান্তর করেন প্রধান  অতিথি  জেলা প্রশাসক ফারুক  আহাম্মদ। গতকাল বুধবার  সকালে  উপজেলা পরিষদ  মিলনায়তনে  সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার  পারভেজের মাসুমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক ছাড়াও উপস্থিত ছিলেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সদর  মোহাম্মদ রহমত উল্লাহ , উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  এলিজা সুলতানা  প্রমূখ। বিতরণে এর পূর্বে প্রধান  অতিথি বলেন, এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীরা এমনিতেই মানবেতর জীবনযাপন করেন। সম্প্রতিকালের বৈশ্বিক মহামারি করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় তারা সরকারি বা প্রাতিষ্ঠানিকভাবেও কোন সুবিধা পাচ্ছেন না। বিষয়টি জানতে পেরে প্রধানমন্ত্রী তাদের জন্য এই অনুদানের ব্যবস্থা করেছেন।এছাড়াও  আরও বলেন, শিক্ষার্থী  যেনো পড়াশোনা  থেকে ঝড়ে না পড়ে সেদিকে শিক্ষকদের  খেয়াল রাখতে  হবে । স্বাস্থ্য বিধি  মেনে সবাইকে চালার  উপদেশ  দেন। সদর উপজেলার ২৪২জন শিক্ষক এবং ৬৯ জন কর্মচারীর মধ্য ১২ লক্ষ  ২৭ হাজার  ২ শত ৫০ টাকার চেক হস্তান্তর করা হয়।

সিরাজগঞ্জে নিষিদ্ধ কারেন্ট জাল ধ্বংস

সিরাজগঞ্জে নিষিদ্ধ কারেন্ট জাল ধ্বংস



মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃসিরাজগঞ্জ সদর উপজেলায় মেছড়া ও কাওয়াকোলা চর সংলগ্ন যমুনা নদীতে মৎস্য রক্ষা ও  সংরক্ষণ আইন ১৯৫০ অনুযায়ী স্থিরকৃত উপায়ে মাছ ধরার স্থাপনা অপসারণ ও কারেন্ট জাল অপসারণ করেছে ভ্রাম্যমাণ  আদালত।

বুধবার  বিকেলে সদর উপজেলার যমুনা নদীতে ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সদর  মোহাম্মদ রহমত উল্লাহ।

অভিযানে সহয়তা  করেন  উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা, উপজেলা ভূমি অফিসের স্টাফবৃন্দ ও আনসার বাহিনীর সদস্যগণ।এসময় প্রায় ২০০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ ও ধ্বংস করা হয়।সহকারী কমিশনার (ভূমি)  মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, এই জালে ছোট-বড় সকল প্রকারের মাছ সহজে আটকে যায়, ফলে মাছের স্বাভাবিক প্রজনন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়।

সিরাজগঞ্জ প্রস্তাবিত মুনসুর নগর থানার পক্ষ থেকে নাসিম স্মৃতি কল্যাণ পরিষদ কমিটি গঠন

সিরাজগঞ্জ প্রস্তাবিত মুনসুর নগর থানার পক্ষ থেকে নাসিম স্মৃতি কল্যাণ পরিষদ কমিটি গঠন




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ সিরাজগঞ্জ প্রস্তাবিত মুনসুর নগর থানার অর্ন্তগত আব্দুল্লাহ্ আলমাহমুদ ডিগ্রীকলেজের সাবেক অধ্যক্ষ শ্রী নির্মল চন্দ্রদত্তের আহব্বানে উত্তর বঙ্গের সিংহ পুরুষ প্রয়াত নেতা মোহাম্মাদ নাসিমের মৃত্যুর পর সবাই হতভম্ব হয়ে আছে, তার স্মৃতি ধরে রাখার জন্য এই কমিটি গঠন করা হয়।গত কাল বিকাল ৫ টায় বাগবাটি ডিগ্রী কলেজ হল রুমে কমিটি সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলাপরিষদের সদস্য ও প্রস্তাবিত মুনসুর নগর থানা আঃমীলীগের যুগ্ম আহব্বায়ক গোলাম রব্বানী তালুকদার আর এ সময় উপস্তিত ছিলেন বাগবাটি সাবেক ইউপি চেয়ারম্যান ও মনসুর নগর থানা আঃমী লীগের যুগ্ম আহব্বায়ক মোহাম্মাদ আমজাদ হোসেন সহ থানা, ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ড আঃমীলীগের  সহযগী সংগঠনের নেএীবৃন্দু ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক বৃন্দু এসময় তারা বলেন আমরা যেন এই মোহাম্মদ  নাসিমের আদর্শ বুকে ধারন করে রাখতে পারি এই প্রতিজ্ঞা  করে সবাই কমিটি গঠন করে।