ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ বৃহস্পতিবার

ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ বৃহস্পতিবার


প্রেস বিজ্ঞপ্তিঃ ৩ মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি কার্যকর করার দাবীতে ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচী ১ অক্টোবর বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হবে। সমাবেশে সভাপতিত্ব করবেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী। মহাসচিব নিপুন মিস্ত্রিও সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা। বক্তব্য ও সংহতি প্রকাশ করবেন বরেণ্য রাজনীতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।


পটিয়া পৌর নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হচ্ছেন সমাজ সেবক এম.এ আবছার

 পটিয়া পৌর নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হচ্ছেন সমাজ সেবক এম.এ আবছার


আরিফুল  ইসলাম  পটিয়াঃচট্টগ্রামের পটিয়া পৌরসভার আসন্ন নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর  পদে প্রার্থী হবেন বিশিষ্ট সমাজ সেবক ও  ব্যাবসায়ি অএ ওয়ার্ডে জনপ্রিয় ব্যাক্তি গরীব, অসহায়, দুঃখী, দিন মজুর, মেহনতী মানুষের পরম বন্ধু এম.এ আবছার।নির্বাচন করার বিষয়টি তিনি শতভাগ বলে নিশ্চিত করেন এম এ আবছার। পটিয়া রাজনীতিতে ৪ নম্বর ওয়ার্ড ভিআইপি ওয়ার্ড হিসেবে পরিচিত। আবছার ঐতিহ্য পরিবারের সন্তান।তিনি এলাকায়  বিভিন্ন সামাজিক সংগঠনের  দায়িত্ব পালন করে আসছেন। এলাকার লোকজনের সাথে কথা বলে জানাগেছে তিনি একজন শিক্ষিত ভদ্রলোক হিসাবে পরিচিত।এম এ আবছার ৪ নম্বর ওয়ার্ডে বেশ একজন জনপ্রিয় ব্যাক্তি। তিনি নির্বাচন করে জয়ী হলে সাধারণ মানুষের সেবা নিশ্চিত করতে বদ্ধ পরিকর বলে এ প্রতিবেদকের সাথে আলাপকালে জানান। এছাড়াও এম এ আবছার দি চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সদস্য এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য, দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহি সংগঠন পটিয়া ক্লাব এর  আজীবন সদস্য, পটিয়া পরিবেশক সমিতির উপদেষ্টা, পটিয়া পৌসভা ৪ নম্বর ওয়ার্ড খাজা গরীবে নেওয়াজ টাওয়ার এর চেয়ারম্যান, মেসার্স মুনতাসির ট্রেডিং, মেসার্স খাজা আয়রণ মার্ট, মেসার্স খাজা আজমীর ট্রেডিং এর স্বর্তধীকারী। এছাড়াও এম এ আবছার একজন সদালাপী সাদা মনের মানুষ। তার সাথে জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার এমপি আলহাজ্ব শামসুল হক চৌধুরীর সাথে রয়েছে গভীর  সম্পর্ক। ফলে আগামী পটিয়া  পৌর নির্বাচনে ৪ নম্বর ওয়ার্ডে  কাউন্সিলর পদে নির্বাচন করে বিজয়ী হলে এলাকার ব্যাপক উন্নয়ন ত্বরান্বিত করতে পারবেন বলে আশাবাদী এম এ  আবছার। তিনি সকলের সহযোগিতা কামনা করেন এবং দোয়া চান যাতে এলাকার উন্নয়নে তিনি আপোসহীন ভুমিকা পালন করতে পারেন। যাতে মহান রাব্বুল আলামিনের কাছে তিনি প্রার্থনা করেন কোন অন্যায়ের কাছে মাতানত করতে না হয়। এম এ আবছার করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় এলাকায় নিরবে মানুষকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করেছেন বলে সরেজমিনে এলাকার লোকজন সাথে কথা বলে জানাগেছে। আমাদের দৈনিক ইনফো বাংলা প্রতিনিধি জানান, এম এ আবছার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে  আরো ধারাবাহিক প্রতিবেদনে আসবে।


হবিগঞ্জে ৫০ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

 হবিগঞ্জে ৫০ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে



লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের চুনারুঘাটে ৫০ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ২৪১ টি কেন্দ্রে আগামী ৪ অক্টোবর ২০২০ থেকে ১৭ অক্টোবর ২০২০ পর্যন্ত উপজেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম চলবে বুধবার (৩০-সেপ্টেম্বর) চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রা মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে এডভোকেসী সভায় এ তথ্য জানা যায়

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত।


ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুনারুঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মিলটন চন্দ্র পাল।

বক্তব্য রাখেন,চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রোর আরএমও ফাতেমা হক,উপজেলা শিক্ষা কর্মকর্ত মাসুদ রানা, প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব কামরুল ইসলাম,সাংবাদিক জাহাঙ্গীর আলম আবুল কালাম আজাদ উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা জুলহাজ উদ্দিন।


স্বাস্থ্য কর্মী কবির আহম্মেদ জসিম উদ্দিন প্রমূখ ডা.মোজাম্মেল হোসেন বলেন,চুনারুঘাট উপজেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে উপজেলা ব্যাপী ব্যাপক প্রচার চালানো হচ্ছে। ৪ অক্টোবর ২০২০ থেকে ১৭ অক্টোবর ২০২০ পর্যন্ত উপজেলায় ২৪১ টি কেন্দ্রে ৬ মাস বয়স থেকে ৫ বছরের শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে এ কার্যক্রমে উপজেলার সকল শিক্ষক ইমাম সাংবাদিক জনপ্রতিনিধিসহ এলাকার জনসাধারকে এগিয়ে আসার জন্য তিনি অনুরোধ জানান।

নতুন প্রজন্মকে বাসযোগ্য পৃথিবী উপহার দিতে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই-রেজাউল করিম চৌধুরী

 নতুন প্রজন্মকে বাসযোগ্য পৃথিবী উপহার দিতে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই-রেজাউল করিম চৌধুরী

রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃচট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক চসিক নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ও শামসুন্নাহার হারুন পলিটেকনিক ইনিস্টিটিউট-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন,বিশ্বায়নের এই যুগে বৃক্ষরোপণের বিকল্প নেই। দিন দিন পৃথিবীর উপর সূর্যের উত্তাপ কমাতে হলে বেশি বেশি বৃক্ষরোপণ করতে হবে। নতুন প্রজন্মকে সুন্দর ও বাসযোগ্য পৃথিবী উপহার দিতে অবশ্যই বৃক্ষরোপন করতে হবে। আগামীর পরিবেশ রক্ষা করার জন্য তিনি বেশি বেশি বৃক্ষরোপণ করার আহবান জানিয়েছেন।


বুধবার ৩০ সেপ্টেম্বর নগরীর বহদ্দারহাটস্থ শামসুন্নাহার হারুন পলিটেকনিক ইনিস্টিটিউট প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট, চট্টগ্রাম মহানগরের উদ্যোগে বৃক্ষরোপণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট এর নগর সভাপতি ফজলে রাব্বি সুমন'র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ এ. রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আশরাফুল আলম, ইসলামিয়া কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি ও মহানগর যুবলীগ নেতা নাজমুল আলম খান, চট্টগ্রাম মহানগর মুজিব সেনার সাধারণ সম্পাদক বুখারী আজম, চান্দগাঁও থানা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি রুকনুজ্জামান রুকন, ৪নং ওয়ার্ড যুবলীগ নেতা ওয়াসিম চৌধুরী, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোঃ ইলিয়াছ ও যুবলীগ নেতা আহমদ বেলাল। 


আরও উপস্থিত ছিলেন গ্রীন এনভায়রনমেন্ট নগর শাখার সাংগঠনিক সম্পাদক জুনায়েদ নুরী হাবিব, প্রকাশ চৌধুরী, সহ-সম্পাদক রিপন ভৌমিক, জিকু দে সানি, জুয়েল দে টিটু, আবদুল্লাহ আল নোমান, রাসেল দেবনাথ প্রমুখ।

কুমিল্লার মুরাদনগরে জাতীয় কন্যা দিবস পালিত

কুমিল্লার মুরাদনগরে জাতীয় কন্যা দিবস পালিত

শাহ আলম জাহাঙ্গীর,ব্যুরো চিফ, কুমিল্লাঃশেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা, আমরা সবাই সোচ্চার বিশ্ব হবে সমতার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লার মুরাদনগরে জাতীয় কন্যা শিশু দিবস-২০২০ পালিত হয়েছে।


আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে এ উপলক্ষে কবি নজরুল মিলনায়তনে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমলের সভাপতিত্বে ও সহকারি পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফার সঞ্চালনায় আলোচনা সভায় নারী সমতায়ন, নারীর অধিকার ও বাল্য বিবাহসহ বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মাঈন উদ্দিন আহাম্মেদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মমিনুল হক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পারভিন আক্তার, প্রশিক্ষনার্থী তাছলিমা আক্তার প্রমুখ।


আলোচনা শেষে সেলাই কাজ ও বিউটিশিয়ানে প্রশিক্ষন গ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরন করা হয়।

হবিগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করায় বিক্ষোভ মিছিল

হবিগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করায় বিক্ষোভ মিছিল

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় আওয়ামী লীগ সভাপতির ভাইকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করায় দলীয় নেতাকর্মীরা আন্দোলনে নেমেছেন। তারা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অপসারণের দাবি জানান বুধবার (৩০-সেপ্টেম্বর) দুপুরে উপজেলা আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। অন্যায়ভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার অভিযোগ তুলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মির দ্রুত অপসারণ দাবি করেছেন তারা।


তবে প্রশাসন বলছে মালিকানাধীন জায়গা থেকে বালু উত্তোলন করতে হলেও আইন অনুযায়ী প্রশাসনের অনুমতি নিতে হয়। ভ্রাম্যমান আদালতের বিপরীতে গিয়ে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানা যায় বুধবার দুপুরে উপজেলা সদরের পূর্ব তোপখানা এলাকায় নিজের মালিকানাধীন পুকুর থেকে বালু উত্তোলন করছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টারের ছোট ভাই নবী হোসেন এ সময় তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন এসিল্যান্ড ঊর্মি।


এরপর উপজেলা আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের কয়েকশ নেতাকর্মী ঘটনাস্থল থেকে বিক্ষোভ মিছিল বের করে এসিল্যান্ডের কার্যালয় পর্যন্ত যান সেখানে পথসভায় তারা বলেন, নিজের মালিকানাধীন পুকুর থেকে বালু উত্তোলন করছিলেন নবী হোসেন কিন্তু অন্যায় ভাবে এসিল্যান্ড তাকে জরিমানা করেছেন। প্রবীন আওয়ামী লীগ নেতা এবং মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টারের সাথে দুর্ব্যবহারও করেছেন এই কর্মকর্তা এজন্য তারা দ্রুত এসিল্যান্ডের অপসারণ দাবি জানান।


এ ব্যাপারে কথা বলতে উপজেলা সহকারী কমিশানার (ভূমি) ইফফাত আরা জামান উর্মির মোবাইল ফোনে বার বার কল দিলেও তিনি সাড়া দেননি কল রিসিভ করেননি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ রানাও

তবে হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানিয়েছেন, নিজের মালিকানাধীন পুকুর থেকে বালু উত্তোলন করলেও সংশ্লিষ্ট আইন অনুযায়ী প্রশাসনের অনুমতি নিতে হয়। কিন্তু অনুমতি ছাড়াই সেখান থেকে বালু উত্তোলনের অভিযোগে জরিমানা করা হয়েছে।


ভ্রাম্যমান আদালতের বিপরীতে অবস্থান নিয়ে যারা বিশৃঙ্খলা করেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কার্মকর্তা (ওসি) মোঃ এমরান হোসেন জানান, ভ্রাম্যমান আদালতকে কেন্দ্র করে একটি বিক্ষোভ মিছিল বের হলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে বিক্ষোভ মিছিলে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহিবুর মিয়া যুবলীগ নেতা বাবুল মিয়া রায়হান মিয়া জসিম মিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল হালিম সোহেল। সাধারণ সম্পাদক এমদাদুল হাসান শাহীন এজেডএম উজ্জ্বল নাঈম হাসান পুলক রিপন চৌধুরী শিহাব মিয়াসহ আড়াই শতাধিক উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় যুব অধিকার পরিষদের নেতা সাইদুল ইসলামকে হত্যার হুমকি

কেন্দ্রীয় যুব অধিকার পরিষদের নেতা সাইদুল ইসলামকে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদকঃখুন, জখম,মারামারি এখন সর্বত্র যেন নিত্য নৈমিত্তিক বিষয় হয়ে দাড়িয়েছে।আর তারই পাশাপাশি মোবাইল ফোনে,ফেইসবুকে হত্যার হুমকি যেন কোন ব্যাপারই না।সাম্প্রতিক বাংলাদেশ ছাত্র অধিকার ও যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত তালিকা ঘোষণা হয়েছে। এই কমিটিতে চরফ্যাশন উপজেলার মোঃসাইদুল ইসলামের নাম রয়েছে। এতে সাইদুল ইসলামকে স্থানীয় আওয়ামিলীগ এর পোলাপান নাকি হুমকি দিয়ে আসছে।ঘটনার সত্যতা স্বীকার করে সাইদুল ইসলাম বলেন,  বাংলাদেশ যুব অধিকার পরিষদ এর কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে আমাকে নির্বাচিত করেন। যার রেস ধরে স্থানীয় আওয়ামী লীগ নেতা লিমন হাওলাদার, কামরুল  মরিচাষ প্রবাসী



আমাকে ফেইসবুকে প্রকাশ্যে মৃত্যুর হুমকি দিয়ে আসছে। যার কারণে  আমি ভয়ে দিনাতিপাত করছি।

আশাশুনিতে জাতীয় কন্যা শিশু দিবস পালন

আশাশুনিতে জাতীয় কন্যা শিশু দিবস পালন


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি: আশাশুনিতে জাতীয় কন্যা শিশু দিবস- ২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ সাইদুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি। সভায় অন্যদের মধ্যে মহিলা বিষয়ক অফিসের ট্রেইনার সরমিন চৌধুরী ও ট্রেইনার আফরোজা সুলতানা আলোচনা রাখেন। উপজেলা মহিলা দপ্তরের ট্রেনিং সেন্টার ভেঙ্গে ফেলানো হলেও প্রশিক্ষাণার্থীদের জন্য ট্রেনিং সেন্টারের ব্যবস্থা না করায় চরম সমস্যার কথা তুলে ধরে সভার সভাপতি দাবী করেন, ট্রেনিং র“মের ব্যবস্থা না করে ট্রেনিং সেন্টার ভেঙ্গে ফেলানোয় নিয়মিত প্রশিক্ষণ কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। এব্যাপারে উপজেলা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।

ম্যানেজিং কমিটি গঠন কেন্দ্রিক গ্ৰুপিং এ কোন দিকে যাচ্ছে আশাশুনির কুঁন্দুড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় !

 ম্যানেজিং কমিটি গঠন কেন্দ্রিক গ্ৰুপিং এ কোন দিকে যাচ্ছে আশাশুনির কুঁন্দুড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় !


আহসান উল্লাহ বাবলু  আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের ২০নং কুঁন্দুড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠন কল্পে অভিভাবক সদস্য নির্বাচন কেন্দ্রিক অভিভাবকদের দু'গ্ৰুপের গ্ৰুপিং এর কারনে প্রতিষ্ঠানটি নিয়ে এলাকায় আলোচনা-সমালোচনার ঝড় বইতে শুরু করেছে। শিক্ষা প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় আছে এলাকার অভিভাবক ও সচেতন মহল। এই অবস্থা থেকে উত্তরণের জন্য এ্যাডহক কমিটির বিকল্প স্থায়ী কোনো সমাধান দেখছেনা এলাকাবাসী। জানাগেছে, গত ২০জুন ঘোষিত তফসিল অনুযায়ী বিপ্লব কুমার সরদার, অসিত মন্ডল, কাকলি রানী মন্ডল, শিউলি খাতুন ও নিমাই সাধু অভিভাবক সদস্য পদে মনোনয়ন সংগ্রহ করেন এবং জামা দেন। ২৬ জুন নির্ধারিত সময়ের পরে মনোনয়ন সংগ্রহ ও জমা দেন ভারতী বিশ্বাস। বৈধ ৫টি আবেদনের মধ্যে নিমাই সাধু তার প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ায় বিপ্লব কুমার সরদার, অসিত মন্ডল, কাকলি রানী মন্ডল, শিউলি খাতুনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অভিভাবক সদস্য নির্বাচিত ঘোষনা করা হয়।


এরপর থেকে শুরূ হয় প্রতিষ্ঠানটির অভিভাবকদের গ্ৰুপিং। আশাশুনি উপজেলা নির্বাহি অফিসার বরাবর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৪জন অভিভাবক সদস্যদের বহাল রাখা এবং বাতিলের দাবিতে পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেন। অভিযোগের পেরিপ্রেক্ষিতে ৩০ সেপ্টেম্বর সকালে কুঁন্দুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তদন্তে আসেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আবু সেলিম ও আব্দুর রকিব। উপস্থিত কয়েক জন অভিভাবকদের সাথে আলাপ-আলোচনা শেষে বিগত তফসিল বাতিল না করেই দূর্গা পূজার পরে নতুন করে তফসিল ঘোষণা করা হবে সিদ্ধান্ত দিয়ে যান। উপজেলা নির্বাহি কর্মকর্তা বরাবর অভিযোগের তদন্তে এসে প্রাথমিক শিক্ষা অফিসারদ্বয়ের এহেন সিদ্ধান্ত ঘোষণা করায় উপস্থিত সচেতন মহল ও অভিভাবকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়।


নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক ও সচেতন মহলের ব্যক্তিবর্গ প্রতিবেদককে জানান, আমাদের প্রত্যাশা ছিল প্রশাসনিক কর্মকর্তা অথবা শিক্ষানুরাগী জনপ্রতিনিধিরা এসে শিক্ষা প্রতিষ্ঠানকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে ভূমিকা রাখবেন। কিন্তু বাস্তবে দেখছি তার সম্পূর্ণ উল্টো। যেই আসছে এখানে সেই একটি পক্ষকে সমর্থন করে এই গ্রুপিংকে আরও বেগবান করতে সহযোগিতা করছে। পুনরায় তফসিল ঘোষণা করা হলে দুই গ্রুপের সংঘর্ষ অথবা যে কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে।


অভিভাবক সদস্য নির্বাচন কেন্দ্রিক কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটার আগে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন অভিভাবক ও স্থানীয় সচেতন মহল।

তুয়ারডাঙ্গায় চেয়ারম্যান ডালিমের ফাঁসির দাবীতে মিষ্টি বিতরণ, বিক্ষোভ মিছিল

তুয়ারডাঙ্গায় চেয়ারম্যান ডালিমের ফাঁসির দাবীতে মিষ্টি বিতরণ, বিক্ষোভ মিছিল


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিমের ফঁাসির দাবীতে এলাকাবাসীর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও চেয়ারম্যান ডালিম গ্রেফতার হওয়ায় আনন্দে মিষ্টি বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে তুয়ারডাঙ্গা বাজার সড়কে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। খাজরা ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গদাইপুর গ্রামের শরবত আলী মোল্যা হত্যা মামলার প্রধান আসামী শাহনেওয়াজ ডালিমকে ঢাকার খিলখেত থানাধীন ফ্লাট থেকে ডিবি পুলিশ গ্রেফতার করেছেন। বিক্ষোভ মিছিলে বক্তাগণ বলেন-চেয়ারম্যান ডালিম ও তার সহযোগিদের নেতৃত্বে চিংড়ী ঘেরে চাঁদাবাজি, ঘের দখল, বোমা হামলা, মাননীয় প্রধানমন্ত্রী ও এমপি র“হুল হকের ছবি ভাংচুর ও হত্যাসহ নানা অভিযোগে মামলা রয়েছে। এলাকার মানুষ তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে গ্রাম ছেড়ে বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছিল। চেয়ারম্যান ডালিমের গ্রেফতারের পর এলাকার মানুষ স্বস্তি ফিরে পেয়েছে। সাধারণ মানুষ গ্রেফতারের খবর পাওয়ার পর মোনাজাত ও প্রার্থনা করেন এবং অনতিবিলম্বে মানুষ হত্যাকারী কুখ্যাত সন্ত্রাসী রাজাকার পুত্র ডালিমের আওয়ামীলীগ থেকে বহিষ্কার ও ফঁাসির দাবী জানান। বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন খাজরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব রুহুল কুদ্দুস, খাজরা ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলর রেজাউল শেখ, সাংগঠনিক সম্পাদক শিমুল হোসেন, উপজেলা আ’লীগের কাউন্সিলর জাকির“ল, ৮নং ওয়ার্ড সহ-সভাপতি শাহিনুর, সেক্রেটারী শামছুর রহমান, আ’লীগ নেতা রব্বানী মোল্যা, শাহিনুর, সোহান, ছাত্রলীগ নেতা সাকিব শেখ, হাসান, মফিজুল প্রমুখ।

আড়ৎদার আ.হালিম বেপাড়ী গুরুতর অসুস্থ,পরিবারের পক্ষ থেকে নাগরপুরবাসীর কাছে দোয়া প্রার্থনা

আড়ৎদার আ.হালিম বেপাড়ী গুরুতর অসুস্থ,পরিবারের পক্ষ থেকে নাগরপুরবাসীর কাছে দোয়া প্রার্থনা


ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:টাংগাইলের নাগরপুর উপজেলা দুয়াজানী কলেজ পাড়া নিবাসী,বিশিষ্ট ব্যবসায়ী ও মাছের আড়ৎদার, দৈনিক কপোতাক্ষ নিউজ ডা.এম.এ.মান্নান এর বড় মামা মো.আ.হালিম গুরুতর অসুস্থ। 

গত কয়েকদিন যাবত ধরে কিডনি ডিজিজ,ডায়বেটিস সহ নানা জঠিল রোগে গুরুতর অসুস্থ হয়ে বর্তমানে টাংগাইল সোনিয়া নাসিং হোমে চিকিৎসাধীন আছেন। 

আ.হালিমের বড় সন্তান মোহাম্মদ আলী-তার বাবার আশু সুস্হতার জন্য নাগরপুর বাসী সহ সকল মানুষের কাছে দোয়া প্রার্থনা করছেন। মহান আল্লাহ যেন অতিদ্রত তাকে সুস্হ করে তোলেন,আমীন।

কুড়িগ্রামে ছিনতাইকারী গ্রেফতারের দাবীতে মানববন্ধন

 কুড়িগ্রামে ছিনতাইকারী গ্রেফতারের দাবীতে মানববন্ধন


কুড়িগ্রাম প্রতিনিধিঃকু‌ড়িগ্রা‌ম জেলার উ‌লিপু‌র উপজেলার দূর্গাপুর ইউনিয়নের যমুনা গ্রামের  অটো চালক মোঃ বাদশা মিয়াকে হত্যা ও অটো ছিনাতাইকারীদের দ্রুত  গ্রেফতার ও দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।   ৩০ সেপ্টেম্বর (বুধবার), দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম- চিলমারী  মহাসড়কে প্রায় ঘন্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত  হয়। অটোচালক শ্রমিক ও এলাকাবাসীর উদ্বেগে এ  মানববন্ধনের আয়োজন করা হয়।  এই মানববন্ধন চলাকালে  বক্তব্য রাখেন,নিহত বাদশা মিয়ার মিয়ার কন্যা বৃষ্টি, ইমদাদুল হক এমদাদ, সাবেক চেয়ারম্যান মোগলবাসা ইউনিয়ন পরিষদ, কুড়িগ্রাম জেলা জাসদের সাধারণ সম্পাদক তৌহিদুল বকসী ঠান্ডা,শিক্ষক নুরুন্নবী সরকার,সিপিবি নেতা আখতারুল আলম রাজু, খমির উদ্দিন আহমেদ প্রমুখ।  উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর কু‌ড়িগ্রাম সদর উপ‌জেলার মোগলবাসা ইউ‌নিয়‌নের ডাকুয়া পাড়ার বাসিন্দা অটোচালক বাদশা মিয়াকে হত্যা করে লাশ ধানক্ষেতে  ফেলে দুর্বৃত্তরা অটোরিকশা ছিনতাই করে নিয়ে যায়।

দৌলতপুরে জেলা পরিষদের অর্থায়নে ক্রীড়া সামগ্রী বিতরণ

দৌলতপুরে জেলা পরিষদের অর্থায়নে ক্রীড়া সামগ্রী বিতরণ


কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃকুষ্টিয়া দৌলতপুরে জেলা পরিষদের অর্থায়নে বুধবার বিকাল ৩ টার সময় উপজেলা অডিটোরিয়াম রুমে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া ১ দৌলতপুর আসনের সংসদসদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহ্।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান  এ্যাড. এজাজ আহমেদ মামুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা আওয়ামীলীগ'র সাবেক তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক টিপু নেওয়াজ, শিক্ষা বিষয়ক সম্পাদক ছাদিকুজ্জামান খান সুমন, উপজেলা ভাইস- চেয়ারম্যান সাক্কির আহমেদ, মহিলা ভাইস- চেয়ারম্যান সোনালী খাতুন,বিশিষ্ট সমাজসেবক কামাল মল্লিক।


উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সাবেক চেয়ারম্যান আব্দুল হামিদ।


জেলা পরিষদ সদস্য মায়াবী রোমান্স মল্লিকের সৌজন্যে উপজেলার ৪০ টি বিদ্যালয়ের মাঝে ক্রীড়া সামগ্রী, ফুটবল, জারসি,ক্যারাম বোর্ড,দাবা, লুডু সহ বিভিন্ন ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।

মহেশপুর উপজেলা ও পৌর কৃষক দলের উদ্যোগে সবজি বীজ বিতরণ

 মহেশপুর উপজেলা ও পৌর কৃষক দলের উদ্যোগে সবজি বীজ বিতরণ


খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ বিএনপির ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে জাতীয়তাবাদী কৃষকদল মহেশপুর উপজেলা ও পৌর শাখার উদ্যোগে ৩০ সেপ্টেম্বর বুধবার প্রান্তিক কৃষকদের মাঝে শীতকালীন সবজী বীজ বিতরন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহেশপুর পৌর বিএনপির সদস্য আলহাজ্ব এম, এ আজিজ।


প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেনঃ- উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক তরফদার মাহমুদ তৌফিক বিপু।

বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেনঃ ঝিনাইদহ জেলা বিএনপির সদস্য, সাবেক সাধা: সম্পাদক ও পৌর বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ সাইফুল ইসলাম, উপজেলা যুবদলের সাবেক সাধা: সম্পাদক মো: খলিলুর রহমান, এসবিকে যুবদলের সাবেক সভাপতি আ: সবুর, পৌর যুবদলের আহবায়ক আশরাফুল ইসলাম, ৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি সামছুল হক, ৪ নং ওয়ার্ড বিএনপির সাধা: সম্পাদক আলম শেখ, ৪ নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি আ: সাত্তার, ৯ নং ওয়ার্ড বিএনপির সভাপতি রবিউল ইসলাম, ৫ নং ওয়ার্ড বিএনপির সভাপতি নওশের মোল্ল্যা, সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবু জাফর বাবু, পৌর যুবদলের যুগ্ন আহবায়ক পান্না, জসিম, আ: কাদের, কোকো স্মৃতি সংসদের জেলা সদস্য শামীম হায়দার খোকন, জুবায়ের মুন্সী, ইসমাইল হোসেন, সাংবাদিক এনামুল হক দুলু, ছাত্রদলের রাজিব হোসেন, খালিদ হাসান শিপন, শাহিজুর রহমান, আনসার আলী, শফিউদ্দিনসহ প্রমূখ।

মাগুরার মহাম্মদপুরে কওমী মাদ্রাসার দায়িত্ব হস্তান্তর

মাগুরার মহাম্মদপুরে কওমী মাদ্রাসার দায়িত্ব  হস্তান্তর

          


 মোঃ কুতুবুল আলম,মহম্মদপুর (মাগুরা )মাগুরার মহাম্মাদপুর উপজেলার চালিমিয়া গ্রামে ১৬/৭/২০০৪ ইং সনে একটি কওমী মাদ্রসা পতিষ্ঠিত হয়। উক্ত  মাদ্রাসার পতিষ্ঠাতা -পরিচালক ও প্রধান শিক্ষক হিসাবে  দায়িত্ব পালন করেন  হাফেজ মাওলানা কাজী মোঃ শাহাদাৎ হোসেন  তিনার শারীরিক অসুস্থতার কারণে ২৮/০৯/২০২০ ইং তারিখ রোজ সোমবার এক মিটিং এর মাধ্যমে তিনি দায়িত্ব হস্তান্তর করে। দায়িত্ব গ্রহন করে অত্র মাদ্রাসার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর আব্দুস সামাদ সাহেব ( সাবেক চেয়ারম্যান ১নংবাবুখালী ইউপি ) এ সময় উপস্থিত ছিলেন    এস আই মোঃ ফরহাদ হোসেন ( ক্যাম্প ইনচার্জ বাবুখালী পুলিশ ফারী) মাগুরা জেলা পরিষদ সদস্য মোঃ আলি আহমেদ মৃধা (মিন্জু) ইউপি সদস্য মোঃমতিয়ার রহমান সহ এলাকার বিষেশ ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।অবশেষে মাদ্রাসার সারবীক কামনা এবং হুজুরের শারীরিক সুস্থতার জন্য বিষয়ে দুয়ার মাধ্যমে হুজুরকে দায়িত্ব থেকে অব্যহত দেওয়া হয়।

বিশ্ব নদী দিবসে জনসচেতনতা সৃষ্টিতে বেতনা নদীর ব্রীজের উপর মানববন্ধন

বিশ্ব নদী দিবসে জনসচেতনতা সৃষ্টিতে বেতনা নদীর ব্রীজের উপর মানববন্ধন

আহসান উল্লাহ আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: নদী একটি জীবন্ত সত্তা-প্রকৃতিকে বাঁচাতে, নদী বাঁচান’ স্লোগানে বিশ্ব নদী দিবস উপলক্ষে জনসচেতনতা সৃষ্টিতে জন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় হিউম্যান রাইটস এন্ড এনভাইরনমেন্ট এ্যাকশন ডেভলপমেন্ট (হেড) ও স্বদেশ’র যৌথ উদ্যোগে এবং সাতক্ষীরা সদর উপজেলা প্রশাসনের সহযোগিতায় বিনেরপোতা বেতনা ব্রিজের উপর এ জনসমাবেশ অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক অধ্যাপক মো. আনিছুর রহিমের সভাপতিত্বে জন সমাবেশে বিশ্ব নদী দিবসের উপর ধারণাপত্র পাঠ করেন হিউম্যান রাইটস এন্ড এনভাইরনমেন্ট এ্যাকশন ডেভলপমেন্ট (হেড)’র নির্বাহী পরিচালক লুইস রানা গাইন।

বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ, ক্রিসেন্ট সংস্থার নির্বাহী পরিচালক একেএম আবু জাফর ছিদ্দিকী, বাংলাদেশ ভিশনের নির্বাহী পরিচালক অপরেশ পাল, ব্রেকিং দ্য সাইলেন্স’র প্রজেক্ট কো-অর্ডিনেটর মনিরুজ্জামান টিটু, জেলা নাগরিক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলিনুর খান বাবুল, অর্জন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মহুয়া মঞ্জুরী, সবুজ ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার মোছা. আয়েশা খাতুন, যুবনেতা তরিকুল ইসলাম অন্তর প্রমুখ।

বক্তারা বলেন, ‘নদী অববাহিকায় গড়ে ওঠা মানব সভ্যতাই এখন নদীর বেঁচে থাকার কাল হয়ে দাঁড়িয়েছে। নিজেদের প্রয়োজনে তারা নদীর উপর বাঁধ, স্লুইসগেট, রাস্তা, সেতু, অবকাঠামো নির্মাণ করে নদীর প্রাকৃতিক গতিপথ ও প্রবাহকে বাঁধাগ্রস্ত করছে। নদী নির্ভর জনগোষ্টির জীবন প্রণালীকে ক্ষতিগ্রস্ত করছে, পরিবেশ-প্রতিবেশকে সংকটাপন্ন করছে। নদীর উপর কর্পোরেট আগ্রাসনের ফলে সমগ্র বিশ্ব এখন পানি সংকটের মুখে দাঁড়িয়ে। এছাড়াও দেশের ভিতরে শিল্পাঞ্চল ও আবাসনের জন্য নদী, খাল-বিল ও অন্যান্য জলাশয় ভরাট হচ্ছে। নদীর নব্যতা সংকট কাটানোর জন্যও কোনো সুষ্ঠু পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না। আমাদের দেশের সেচ নির্ভর চাষাবাদ ব্যবস্থা পর্যাপ্ত পানির অভাবে শোচনীয় চ্যালেঞ্জের মুখে পড়ছে। শিল্প কলকারখানার বিষাক্ত বর্জ্যে দূষিত হচ্ছে নদীর পানি, হারিয়ে যাচ্ছে প্রাকৃতিক মৎস্য সম্পদ। নদীর দুই পার ভরাট করে সংকুচিত করে ফেলা হচ্ছে। স্থানীয় পর্যায়ে নদ-নদী সুরক্ষা দাবীর আন্দোলন জোড়দার করে জনসচেতনতার মাধ্যমে নাগরিক সমাজ ও সরকারের মধ্যে সমন্বয়ের মাধ্যমে নদীর সুরক্ষা নিশ্চিত করার দাবী জানান।’ সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন স্বদেশ’র নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত।

সাতক্ষীরা মহিলা অধিদপ্তরের উদ্যোগে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

 সাতক্ষীরা মহিলা অধিদপ্তরের উদ্যোগে জাতীয় কন্যা শিশু দিবস পালিত



আহসান উল্লাহ বাবলু , আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃজাতীয় কন্যা দিবস ২০২০ উদযাপন উপলক্ষ্যে আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গত বেলা ১১টায় সাতক্ষীরা জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ও সার্বিক আয়োজনে সাতক্ষীরা জেলা প্রশাসনের  সহযোগিতায় জেলা মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক এ কে এম শফিউল আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন মোছাঃ মুর্শিদা খাতুন সহকারী কমিশনার জেলা প্রশাসক, সাতক্ষীরা। বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফতেমাতুজ জোহরা, কিশোর-কিশোরী ক্লাবের আবৃত্তি শিক্ষক ও সাংবাদিক আবু সাঈদ প্রমুখ। আলোচনা শেষে অতিথিগণ আবৃত্তি, গানসহ বিভিন্ন অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন করবী।

এইচএসসি ও সমমান পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে আগামী সপ্তাহে

এইচএসসি ও সমমান পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে আগামী সপ্তাহে

নিউজ ডেস্ক:  আগামী সপ্তাহে এইচএসসি ও সমমান পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এক্ষেত্রে পরীক্ষা প্রস্তুতি নেয়ার জন্য শিক্ষার্থীরা চার সপ্তাহ সময় পাবেন। এছাড়া কোন শিক্ষার্থী বিশেষ কারণে পরীক্ষা দিতে না পারলে তার জন্য বিশেষ ব্যবস্থা থাকছে।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে ভার্চুয়াল এক সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

উক্ত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক।

শিক্ষামন্ত্রী আরো বলেন, আটকে থাকা এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত কি হবে সে বিষয়ে সুনির্দিষ্ট পরিকল্পনা আগামী সোমবার বা মঙ্গলবার জানিয়ে দেওয়া হবে। তবে পরীক্ষা নেওয়া সম্ভব হলে ৪ সপ্তাহের সময় দিয়ে পরীক্ষা নেওয়া হবে এবং দ্রুত সময়ে ন্যূনতম বিষয় ও ন্যূনতম নম্বরের ভিত্তিতে পরীক্ষা নেওয়াসহ অনেকগুলো বিকল্প প্রস্তাব ঠিক করা হয়েছে।

তবে পরীক্ষা ছাড়াই মূল্যায়ন করা যায় কি না সেই প্রস্তাবও এখনই বাতিল করছেন না।

মোংলায় মাস্ক পরিধান বাধ্যতামুলক করতে পুলিশের অভিযান, ৩২ জনকে অর্থদন্ড

 মোংলায় মাস্ক পরিধান বাধ্যতামুলক করতে পুলিশের অভিযান, ৩২ জনকে অর্থদন্ড


মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃচলমান করোনা পরিস্থিতিতে ঘরের বাহিরে মাস্ক পরিধান বাধ্যতামুলক করতে মোংলা পৌর শহরে অভিযান শুরু করেছে পুলিশ। বুধবার দুপুরে শহরের চৌধুরীর মোড়, তাজমহল রোড, শেখ আ: হাই সড়ক ও তালুকদার আব্দুল খালেক সড়কে অভিযান চালায় পুলিশ সদস্যরা। এ সময় মুখে মাস্ক ব্যবহার না করার দায়ে পথচারী ও দোকানীদের একত্রিত করা হয় শহরের চৌধুরীর মোড়ে। পরে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে মাস্ক ব্যবহার না করার অপরাধে ৩২ জনকে জনপ্রতি ৫শ টাকা করে অর্থদন্ড দেয়া হয়েছে। পাশাপাশি জরিমানা দিতে ব্যর্থ হওয়া ব্যক্তিদেরকে ১৫ দিনের সাজা দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নিবার্হী অফিসার কমলেশ মজুমদার। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, থানা ভারপ্রাপ্ত কর্মকতার্ মো: ইকবাল বাহার চৌধুরী, ওসি (তদন্ত) তুহিন মন্ডল উপস্থিত ছিলেন। মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী বলেন, মাস্ক পরিধান না করে রাস্তার বের হওয়া প্রত্যেক ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। করোনা সংক্রমণ থেকে নিজে ও অপরকে বাঁচতে হলে অবশ্যই মাস্ক বাধ্যতামুলক ব্যবহার করতে হবে। এজন্য পুলিশের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে বলে ও জানান তিনি। 

নওগাঁর আত্রাইয়ে জাতীয় কন্যাশিশু দিবস পালিত

 নওগাঁর আত্রাইয়ে জাতীয় কন্যাশিশু দিবস পালিত

 


মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃনওগাঁ আত্রাইয়ে জাতীয় কন্যাশিশু দিবস পালিত হয়েছে । লিঙ্গবৈষম্য দূর করতে প্রতিবারের মতো এবারও দিবসটি পালন করা হয়েছে। এবারের প্রতিপাদ্য ‘আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার’। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অফিসের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । উপজেলা যুব উন্নয়ন অফিসার ফজলুল হক এর সঞ্চলনায় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, সহকারী কমিশনার( ভূমি) আরিফ মুর্শেদ মিশু, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আক্কাস আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, সুপারভাইজার প্রদীপ কুমার সরকার, আত্রাই প্রেসক্লাব সভাপতি মোঃ রুহুল আমীনসহ আরো অনেকে।

সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম বলেন, মেয়েদের শিক্ষার অধিকার, পরিপুষ্টি, আইনি সহায়তা ও ন্যায় অধিকার, চিকিৎসা সুবিধা ও বৈষম্য থেকে সুরক্ষা, নারীর বিরুদ্ধে হিংসা ও বলপূর্বক বাল্যবিবাহ বন্ধে কার্যকর ভূমিকা পালনের লক্ষ্যে এ দিবসের সূচনা হয়।

নওগাঁর মান্দা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে শ্যালক ও দুলা ভাইয়ের লড়াই

 নওগাঁর মান্দা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে শ্যালক ও দুলা ভাইয়ের লড়াই

রাজশাহী ব্যুরোঃনওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে শেষ দিনে মনোনয়নপত্র জমা দিয়েছে মান্দা উপজেলা আ'লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা মোঃএমদাদুল হক ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি উপজেলার সাবেক সভাপতি মোঃ মকলেছুর রহমান মকে। আ'লীগ ও বিএনপির এই দুই প্রার্থী ছাড়া অন্য কোনো রাজনৈতিক দল থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কেহ মনোনয়ন দাখিল না করায় আগামী  আসন্ন উপ-নির্বাচনে লড়াই হবে শুধু আ'লীগ ও বিএনপির  মধ্যে। সম্পর্কে তারা আপন শালক ও দুলা ভাই।  অর্থাৎ সম্পর্কে মকলেছুর রহমান মকে শালক এবং এমদাদুল হক মোল্লা ভগ্নীপতি। 

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, উপ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন গত বুধবার ছিলো।  উপ-নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য দুইজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। 

এক ব্যক্তি মনোনয়নপত্র উঠালেও শেষ পর্যন্ত তিনি আর মনোনয়নপত্র জমা দেননি। এর ফলে বাছাইয়ে এই দুই প্রার্থীর মধ্যে কেউ বাদ না পড়লে উপ-নির্বাচনে দুইজনের মধ্যেই ভোটের লড়াই অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, আগামী ২০ অক্টোবর ভোট গ্রহণ করা হবে। উপজেলায় মোট ৩লাখ ৯হাজার ৭৩জন ভোটার রয়েছেন বলে তিনি জানান।


মনোনয়নপত্র জমা দেওয়ার পর আ'লীগের প্রার্থী এমদাদুল হক বলেন, ‘নির্বাচিত হলে এলাকা থেকে সকল অন্যায়, সন্ত্রাস ও দুর্নীতি দূর করতে নিরলস ভাবে কাজ করে যাব। পাশাপাশি সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কাজ করব।’ 

অন্যদিকে বিএনপির প্রার্থী মোখলেছার রহমান বলেন, ‘ভোটের প্রচার-প্রচারণা শুরু না হতেই আ'লীগের প্রার্থীর লোকজন বিএনপির নেতা-কর্মীদের হুমকি-ধামকি দেওয়া শুরু করেছে। ভোটের পরিবেশ নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। নির্বাচন কমিশন ভোটের অবাধ ও সুষ্ঠু পরিবেশ তৈরি করলে জয়ের ব্যাপারে আমি আশাবাদী।’

গত ৬ জুলাই মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান স.ম. জসিম উদ্দিন কোভিড-১৯- এ আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর চেয়ারম্যান পদটি শূন্য হয়। স.ম. জসিমউদ্দিন ২০১৯সালের ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে আ'লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন।

মাগুরায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

মাগুরায় পানিতে ডুবে শিশুর মৃত্যু



মাগুরা প্রতিনিধিঃআজ ৩০ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ টার সময় মাগুরার শ্রীপুর উপজেলার বরিশাট গ্রামে ফুফু বাড়িতে বেড়াতে এসে পুকুরের পানিতে ডুবে মোঃ সিফাত(৭) নামক এক শিশুর মৃত্যু হয়।


সরে জমিনে জানা যায়, মাগুরা সদরের হাজিপুর ইউনিয়নের নোরিহাটি গ্রামের মোঃ মনি মিয়ার ছেলে  সিফাত কয়েকদিন আগে তার  ফুফু বাড়ি একই জেলার  শ্রীপুর থানার বরিশাট গ্রামে বেড়াতে আসে। আজ সকাল ১১ টার দিকে বাড়ির পাশে থাকা পুকুরে গোসল করতে নেমে তলিয়ে যায়।


পরে ঘটনা টের পেয়ে গ্রাম বাসী শিশুটিকে পানি থেকে উদ্ধার করে প্রথমে টুপিপাড়া ওহাব মার্কেট সততা ক্লিনিকে পরে  মাগুরা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত তাকে মৃত বলে ঘোষনা করেন ।


এই ঘটনায় এলাকায় শোকের ছায়া বিরাজ করছে। সংবাদ পেয়ে ঘটনাস্থলে যান আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা চেয়্যারম্যান মোঃ জাহিদুল ইসলাম জুয়েল। তিনি শোকাহত পরিবারের প্রতি শোক সমবেদনা জানান এবং গ্রামের প্রতিটি মানুষকে সচেতন হওয়ার আহ্বান করেন  ।

মাগুরায় স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিশেষ সংবর্ধনা অনুষ্ঠান

মাগুরায় স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিশেষ সংবর্ধনা অনুষ্ঠান


মাগুরা প্রতিনিধি:মাগুরায় হয়ে গেল মাগুরা  জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে একটি বিশেষ সংবর্ধনা অনুষ্ঠান। আজ ৩০ শে সেপ্টেম্বর সকাল ১০ টায় মাগুরা জেলা বিএনপির ভায়নাস্থ অস্থায়ী কার্যালয়ের সামনে  সংবর্ধনা অনুষ্ঠান হয়। সম্প্রতি ‌মাগুরা জেলার কৃতিসন্তান আবু সাঈদ মোঃ কামরুজ্জামান জাপান কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের কোষাধ্যক্ষ  এবং শামসুর রহমান যুবদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয় । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাগুরা জেলা বিএনপি সদস্য সচিব  আকতার হোসেন, হাসান ইমাম সুজা, আলমগীর হোসেন, কুতুব উদ্দিন আহমেদ, এডভোকেট শাহেদুল ইসলাম রূপক, আশরাফুজ্জামান সামিম, গোলাম জাহিদ, হাসানুর রহমান হাসু এবং মাগুরা জেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম সহ বিএনপির বিভিন্ন  অঙ্গসংগঠনের নেতা কর্মী   উপস্থিত ছিলেন।

সড়ক দুর্ঘটনায় নিহতদের স্বজনদের পাশে জামায়াত সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

সড়ক দুর্ঘটনায় নিহতদের স্বজনদের পাশে জামায়াত সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার




ডা.এম.এ.মান্নান: ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে সহমর্মিতা জ্ঞাপন, তাদের খোঁজ-খবর নেয়া ও স্বজনদের আর্থিক সহযোগিতা প্রদান করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার-


গত ১৮ আগস্ট ভালুকা, গফরগাঁও এবং পাগলা উপজেলার তিন পরিবারের সাত জন ব্যক্তি ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন। 


আজ ২৭ সেপ্টেম্বর সকালে ভালুকা উপজেলার বিরুনিয়া ইউনিয়নের কায়চান বাকসিবাড়ী গ্রামে নিহতদের বাড়ীতে ছুটে যান বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। 


তিনি নিহতদের পরিবারের লোকদের প্রতি শোক ও সহমর্মিতা জ্ঞাপন এবং সান্তনা প্রদান করেন। এসময় তিনি নিহতদের কবরও যিয়ারত করেন। স্বজনদের সর্বশেষ অবস্থার খোঁজ-খবর নেন এবং নিহত ব্যক্তিবর্গের পরিবারের অভিভাবকদের কাছে আর্থিক সহযোগিতা তুলে দেন। সেক্রেটারি জেনারেল নিহতদের আত্নার মাগফিরাত কামনা করে তাদেরকে শহীদ হিসেবে কবুল করার জন্য ও তাদের পরিবার-পরিজনদের ধৈর্যধারণ এবং এই শোক কাটিয়ে উঠার তাওফিক কামনা করে পরিবারের সদস্য এবং স্থানীয় বিপুল সংখ্যক লোকদের নিয়ে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে দোয়া করেন। 


এসময় সেক্রেটারি জেনারেল এর সাথে কেন্দ্রীয় দায়িত্বশীল ছাড়াও ময়মনসিংহ জেলা জামায়াতের আমীর জনাব আব্দুল করিম, সহকারী সেক্রেটারি এডভোকেট মাহবুবুর রশিদ ফরাজী, কিশোরগঞ্জ জেলা জামায়াতের আমীর জনাব রমজান আলী, ভালুকা উপজেলা জামায়াতের আমীর ছাইফুল্লাহ পাঠান ফজলু, গফরগাঁও উপজেলা জামায়াতের আমীর জনাব এমদাদুল হক, পাগলা উপজেলা জামায়াতের আমীর ইসমাঈল হোসেনসহ স্থানীয় জামায়াত এবং শিবিরের নেতৃবৃন্দ ও নিহতদের আত্নীয়-স্বজনেরা উপস্থিত ছিলেন।

লাকসাম উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে

লাকসাম উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে




লাকসাম, কুমিল্লা জেলা প্রতিনিধিঃদীর্ঘ পাঁচ বছর পর কুমিল্লা জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল (২৯সেপ্টেম্বর) মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে ১বছরের জন্য এ কমিটি ঘোষণা দেন।

নব-গঠিত কমিটিতে উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে সালাউদ্দিন সানি ও সাধারণ সম্পাদক হিসেবে আমিনুল ইসলাম তুষার এবং পৌরসভায় সাইফ খান স্বাধিনকে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে কাউছার আহমেদের নাম ঘোষণা করা হয় এবং আগামী ১৫দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনাও দেয়া হয়েছে।

এর আগে ২০১৫ সালে লাকসাম উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিল। দীর্ঘ পাঁচ বছর মোঃ শিহাব খান ও সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে ছিলেন।

লাকসাম উপজেলা ছাত্রলীগের নব-গঠিত কমিটির সভাপতি সালাউদ্দিন সানি ও সাধারন সম্পাদ তুষার এবং পৌরসভা ছাত্রলীগ সভাপতি সাইফ খান স্বাধিন ও সাধারণ সম্পাদক কাউছার আহমেদকে সদ্য বিদায়ী ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে।

বরগুনার রিফাত হত‍্যা মামলার রায় ঘোষণা!

 বরগুনার রিফাত হত‍্যা মামলার রায় ঘোষণা!



নাঈমুর রহমান/রহমত উল্লাহঃমোহাম্মদ শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলার আসামি তার স্ত্রী মিন্নি সহ ৬ জনের ফাঁসির আদেশ । বেকসুর খালাস  ৪ জন ।আজ বরগুনা জেলা জজ আদালতে জজ মোঃ আসাদুজ্জামান আজ বুধবার  দুপুরে এ রায় ঘোষণা করেন ।

বরগুনার চাঞ্চল্যকর হৃদয় বিদারক একটি ঘটনা রিফাত হত্যাযা ইতিহাসের একটি কুখ্যাত ঘটনার মধ্যে অন্যতম । 

আদালতে রায় ফাসি প্রাপ্ত আসামী' রিফাত ফরাজী(২৩) আল কাইয়ুম উরফে  আকন ( ২১) মোহাইমিনুল ইসলাম রিফাত(১৯) মোহাম্মদ রেজওয়ান আলী খান হৃদয়ের টিকটক হৃদয়(২২) মোহাম্মদ হাসান(১৯) সহ মো শাহ নেওয়াজ রিফাত শরীফের  সহধর্মিণী আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯)

খালাসপ্রাপ্ত আসামি মো: মুসা(২২) রবিউল ইসলাম  রাব্বি (২০)মোঃ সাগর (১৯) ও কামরুল হাসান সাইমুন (২১)আসামিদের মধ্যে বরগুনা  আদালতের আদেশে জামিনে ছিলেন মিন্নি ও মোহাম্মদ মুসা ছিল  পলাতক 

বরগুনা জেলার উত্তর বড় লবনগোলা এলাকার বাসিন্দা মোঃ আব্দুল হালিম সালাম শরীফের ছেলে মোহাম্মদ শাহনেওয়াজ রিফাত তিনি পেশায় ডিশ ব্যবসায়ী ছিলেন

তার সহধর্মিণী আয়েশা সিদ্দিকা মিন্নির পরিকল্পনায় ২৬জুন ২০১৯ বরগুনা সরকারি কলেজের সামনে ১০ টা ১০মিনিটের দিকে প্রকাশ্য দিবালোকে তার স্ত্রীর সম্মুখে কুপিয়ে জখম করা হয় মোহাম্মদ শাহনেওয়াজ রিফাত শরীফকে ।

এ ঘটনার পরিপেক্ষিতে ২৭ শে জুলাই সালাম শরিফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন বরগুনা থানা পুলিশের কাছে ।

উক্ত  চাঞ্চল্য ঘটনার পরিপ্রেক্ষিতে আজ ৩০ ই সেপ্টেম্বর রায় ঘোষণার দিন ঠিক করা হলে বরগুনা জেলা হতে বেলা ১১টা ৪০মিনিটে  জেলা জজ আদালতে নিয়ে আসা হয় আসামিদের ।

এসময় জামিনে থাকা মিন্নি ৯ টায় বাবা মোজাম্মেল  হোসেন কিশোরের  বাইকের পিছনে বসে সাদা স্কার্ট পড়ে  আসেন আদালতে মামলার রায় শুনতে   

জেলা জজ আদালতের জজ রায় দেন আসামি  মিন্নি সহ ৬জন কে হত্যা মামলার আসামি করে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেন ও ৪ আসামি কে বেকসুর খালাস প্রদান করেন । 

এ রায়,নিয়ে মিন্নির বাবা ও অভিযুক্ত আসামিদের পরিবারের সদস্যরা  বলেন তারা আদালতের এ রায়ে সন্তুষ্ট নন  তারা বলেন এ মামলা নিয়ে উচ্চ আদালতে আফিল করবেন

নওগাঁর মান্দায় বন্যার পানিতে তলিয়ে গেছে বাড়িঘর ও ফসলের ক্ষেত

নওগাঁর মান্দায়  বন্যার পানিতে  তলিয়ে গেছে বাড়িঘর ও ফসলের ক্ষেত


মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরোঃ ভারীবর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের পানিতে নওগাঁর মান্দা উপজেলার বিভিন্ন এলাকায় প্লাবিত হয়েছে ও আবারো দেখা দিয়েছে বন্যা। পানি উন্নয়ন বোর্ড ভাঙ্গা স্থানগুলো মেরামত না করায় বন্যার কবলে পড়েছেন দুর্গত এলাকার মানুষ গুলো । তলিয়ে গেছে জনবসতি ও ফসলের ক্ষেত।


স্থানীয়দের অভিযোগ, নওগাঁ পানি উন্নয়ন বোর্ড ভাঙ্গা স্থানগুলো মেরামতের আশ্বাস দিয়েছিল। 

সে জন্য ঠিকাদার ও নিয়োগ দিয়ে কাজও শুরু করা হয়েছিল। কিন্তু পাউবোর গাফলতি ও ঠিকাদারের অবহেলার কারণে সময়মত এসব ভাঙ্গা স্থান মেরামত না করে সময়ক্ষেপণ করে আসছিল।

তাদের গাফিলতির কারনে 

ভাংগা দিয়ে হুহু করে পানি প্রবেশ করেছে ও শত শত বিঘা জমির আবাদ তলিয়ে গিয়েছে৷ 

যোনগনের  দাবি, পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের ভরসায় জমিগুলোতে দ্বিতীয় দফায় আমন ধানের চারা রোপণ করেছিলেন। এ জন্য বাড়তি দামে চারা কিনে রোপণ কাজে তাদের অতিরিক্ত অর্থ ব্যয় করতে হয়েছে। কিন্তু এখন বন্যার পানিতে সবগুলো তলিয়ে যাওয়ায় চরম আর্থিক খতির মুখে পড়তে হলো তাদের।

মাধবপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

মাধবপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি:হবিগঞ্জের মাধবপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় কর্তৃক আয়োজিত আমরা সবাই সোচ্চার,বিশ্ব হবে সমতার এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বুধবার (৩০-সেপ্টেম্বর) মাধবপুর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয় আজকের কন্যা আগামি দিনের নারী কন্যা একটি জাতির প্রায় অর্ধেক জনগোষ্ঠী। সময়ের সঙ্গে সঙ্গে আমরা আধুনিক ও শিক্ষিত সমাজ ব্যবস্থায় গড়তে পারলেও আমাদের কন্যারা পিছিয়ে পড়েন অবজ্ঞা বঞ্চনা ও বৈষম্যমূলক মনোভাবের কারণে আর তাই কন্যা শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও সুষ্ঠু বিকাশের লক্ষ্যে প্রতি বছর ৩০-সেপ্টেম্বর।


জাতীয় কন্যা শিশু দিবস হিসেবে পালন করা হয়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তারের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত সুলতানার সঞ্চাললনায় বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন কর্মকর্তা ফয়ছল চৌধুরী,খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আবুল হোসেন যুব উন্নয়ন কর্মকর্তা সফিকুল ইসলাম তথ্য কর্মকর্তা নাসরিন সুলতানা। মাধবপুর প্রেসক্লাবের সেক্রেটারি সাব্বির হাসান যুগ্ন সম্পাদক আলমগীর কবির ও সাংবাদিক লিটন পাঠান প্রমুখ, বক্তারা কন্যাদের বিকাশে সমাজের বাস্তব চিত্র তুলে ধরেন, নারীদের ভবিষ্যৎ সামনের চলা মসৃন করার জন্য কারিগরী ও একাডেমিক শিক্ষার মাধ্যমে নিজেদের স্বাবলম্বী করে তুলতে হবে।

নওগাঁর আত্রাইয়ের আহসানগঞ্জ হাট সংলগ্ন ব্রীজ হুমকির মুখে!

নওগাঁর আত্রাইয়ের আহসানগঞ্জ হাট সংলগ্ন ব্রীজ হুমকির মুখে!

নওগাঁর আত্রাইয়ের আহসানগঞ্জ হাট সংলগ্ন ব্রীজ হুমকির মুখে!

মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরো : নওগাঁর আত্রাইয়ে সার্বিক বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। গত কয়েকদিন থেকে অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে আত্রাই নদীর পানি বিপদসীমার প্রায় ৭০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদীর পানি বৃদ্ধির ফলে আত্রাইয়ের আহসানগঞ্জ হাট সংলগ্ন ব্রিজ হুমকির সম্মুখিন হয়ে পড়েছে।

গত কয়েকদিন থেকে অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে আত্রাই নদীর পানি বৃদ্ধির ফলে বেরি বাঁধের কয়েকটি ভাঙন দিয়ে প্রবল বেগে পানি ঢুকছে বিলের ভিতরে। বিশেষ করে উপজেলার জাতআমরুল নামক স্থানের ভাঙন দিয়ে প্রবলবেগে পানি ঢুকায় আহসানগঞ্জ হাটের প্রবেশ মুখে ব্রীজের উইংওয়াল ও সংযোগ সড়কে ফাটল দেখা দিয়েছে।
আত্রাই-ভবানীগঞ্জ সড়কের উপর নির্মিত এ ব্রীজ ভেঙে পড়লে আত্রাই-ভবানীগঞ্জ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। ফলে বিভাগীয় শহর রাজশাহীর সাথে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাবে। এতে করে দুর্ভোগের শিকার হবে এলাকার হাজার হাজার মানুষ।
সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী বলেন, “ব্রীজে পরিস্থিতি খুবই ভয়াবহ। যে কোন সময় ধ্বসে পড়তে পারে।” দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রশাসন এবং নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে জানানো হয়েছে বলে তিনি জানান।
নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক বলেন, “এ ব্রীজ ভেঙ্গে এখানে একটি নতুন ব্রীজ নির্মাণ করা হবে। এর জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে। বর্ষা মৌসুম শেষ হলেই ঠিকার কাজ শুরু করবেন। আপাতত ব্রীজটি রক্ষা করে যোগাযোগ ব্যবস্থা সচল রাখার জন্য আমরা ব্যাবস্থা নিয়েছি।”


আত্রাই হাটকালুপাড়া ইউনিয়নের মানুষ পানির খাঁচায় বন্দী

আত্রাই হাটকালুপাড়া ইউনিয়নের মানুষ পানির খাঁচায় বন্দী

হাটকালুপাড়া, রাজশাহীর বন্যা কবলিত এলাকার ছবি

মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরো : এক দিকে করোনা ভাইরাস আরেক দিকে বন্যায় মানুষ পানি বন্দি অন্য দিকে দেশের সকল এন জি ও পাগলের মত মানুষের বাড়ি বাড়ি গিয়ে কিস্তির জন্য জোর দিচ্ছে তাদের কিস্তি দেওয়ার জন্য মানুষ বড়ই অসহায় খাঁচায় বন্দি। জহুরুল ইসলাম নামে এক দিন মজুর কান্নার সুরে বলেন ভাই আমার বাড়ির চারিদিকে পানি মাঝে মধ্যে বৃষ্টি হচ্ছে প্রতিদিন কাজ না করলে আমার খাবার আসেনা, বন্যার কারনে আমার কাজ বন্দ, হাটকালুপাড়া পশ্চিমপাড়ার মোঃ আাঃ ছাত্তার আলী কান্নার সুরে বলেন ভাই আমার বাড়ির ঘরের ভিতরে প্রবেশ করেছে পানি আমি কোথাও যেতে পারছিনা কি করব।

আমার পরিবারে চার জন সদস্য তার উপর আবার কিস্তি আমি কি করব ভেবে কিছু পাচ্ছি না, আমি নিজে সরেজমিনে এলাকা ঘুরে দেখলাম চারিদিকে শুধু পানি আর পানি বাড়ি ঘর ডুবে গেছে অনেক কাঁচা বাড়ি ভেঙ্গে গেছে , মানুষ চারি দিকে দৌরাদৌরি করছে বিভিন্ন যায়গা বেঙে যাচ্ছে বস্তা দিয়ে বাঁধার জন্য এলাকার প্রতিনিধিরা সামান্ন কিছু সহযোগীতা করছে যা পর্যাপ্ত নয় যা দিয়ে কিছুই হচ্ছেনা।

তাই এলাকার সকলের দাবি এই পরিস্থিতির মধ্যে যেন সকল এন জিওর কিস্তি টাকা বন্দ থাকে কারন মানুষ আজ পানির খাঁচায় বন্দি,তাই সরকারের মাধ্যমে যেন এই অবস্থায় সকল কিস্তিমাফ করে দেওয়া হয় এটাই সবার কামনা।


লাকসাম ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে সিএনজি চালক নিহতসহ একজন আহত

 লাকসাম ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে  সিএনজি চালক নিহতসহ একজন আহত




লাকসাম, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ-


 ২৯/০৯/২০ইং মঙ্গলবার রাত ৯টার দিকে  লাকসাম মুদাফরগন্জ সড়কের চিকোনিয়া আনচারিয়া  কমপ্লেক্স  সামনে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে চালিত সিএনজি চালক নিহত হওয়ার খবর পাওয়া গেছে।  

মৃত্যু  সিএনজি অটোচালক শরিফ হোসেন (২৫) সে লাকসাম উপজেলার পাশাপুর গ্রামের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশের সুত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৯ দিকে একটি ট্রাক ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। সিএনজিতে চালক দুইজন যাত্রী নিয়ে লাকসামের দিকে আসছিল। চিকোনিয়া আনচারিয়া কমপ্লেক্ এলাকায় এলে ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। 


এতে ঘটনাস্থলেই সিএনজি চালক শরিফ হোসেন নিহত হন।সিনজিতে থাকা দুইজন যাত্রী আহতাবস্থায় স্থানীয়রা হাসপাতে ভর্তি করেন।


লাকসাম থানার পুলিশ খবর পেয়ে  লাশ উদ্ধার করে ট্রাক ও সিএনজি আটক করেন।

শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষ্যে মার্টিন উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের উদ্দ্যেগে বৃক্ষরোপণ

 শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষ্যে মার্টিন উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের উদ্দ্যেগে  বৃক্ষরোপণ




মোহাম্মদ ফারুক উদ্দিন ফারভেজ লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃবঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  জন্মদিন উপলক্ষে বৃক্ষ রোপন  করেন এর স্থানঃ- মাটিন হাই  স্কুল। সাধারন সম্পাদ  জনাব আরাফাত সানি বলেন, গাছ লাগান পরিবেশ বাচান। আমার যে ভাবে আজকে বৃক্ষ রোপন করলাম, এই ভাবে সারা বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন  উপলক্ষে


 আজ ২৯/০৯/২০২০ ইং বৃক্ষরোপণ করে।


উল্লেখ্য  সকাল  বেলা তিনটায় অনুষ্ঠিত হয়। উক্ত আনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাটিন হাই স্কুল   এর প্রধান শিক্ষক  জনাব শাহাব উদ্দিন হেড মাষ্টার, সহাকারি শিক্ষক জনাব জামাল উদ্দিন, জনাব কাসেম ও  জনাব গোলজার জনাব  সংকর বাবু   সহ আরো অনেকে। আরো ছিলেন  ৪নং চর মাটিন ইউপি   ছাত্রলীগ সাধারন সম্পাদক আরাফাত সানি ও ছাত্রলীগ নেতা জিহাদ।

মার্টিন উচ্চ বিদ্যালয় ছাত্রলীগ নেতা সালাউদ্দিন ,তারেক,রিয়াদ, বাদল,সাকিব,সাইমুন,দিদার

আরো সদস্য বিন্দু প্রমুখ।

প্রধানমন্ত্রী জন্মদিন উপলক্ষে শাহাব উদ্দিন বাজারের বৃক্ষ রোপণ

প্রধানমন্ত্রী জন্মদিন উপলক্ষে  শাহাব উদ্দিন বাজারের বৃক্ষ রোপণ




মোঃ-ফারুক উদ্দিন ফারভেজ লক্ষ্ণীপুর  জেলা প্রতিনিধিঃপ্রধানমন্ত্রী জন্মদিন উপলক্ষে  শাহাব উদ্দিন বাজার ছাত্র ঐক্য সংঘ সদস্য বিন্দু বৃক্ষ রোপন করেন। 


 কর্মসূচী মুজিববর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান” এই স্লোগান কে সামনে রেখে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ জন্মদিন উপলক্ষে  বৃক্ষরোপণ কর্মসূচি পালন করার নির্দেশনা দিয়েছেন, সেই সিদ্ধান্ত মোতাবেক সকল সদস্য  বৃক্ষ রোপন করেন। 

 এই সংগঠন এর সভাপতি  মোঃ- আনোয়ার হোসেন মনে করেন প্রধানমন্ত্রী এই নির্দেশে 

গাছ পালার  আর অভাব থাকবেনা। বৃক্ষ রোপন এর স্থানঃ- শাহাব উদ্দিন বাজার আইডিয়াল কেজি এন্ড হাই স্কুল। ছাত্র ঐক্য সংঘ সাধারন সম্পাদক  মোঃ- ফারুক উদ্দিন ফারভেজ বলেন, গাছ লাগান পরিবেশ বাচান। আমার যে ভাবে আজকে বৃক্ষ রোপন করলাম, এই ভাবে সারা বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাছকে ভালো বাসেন আমারা সবাই গাছ লাগায় এবং প্রকৃতি কে ভালোবাসি।


 আজ ২৯/০৯/২০২০ ইং বনজ ও ঔষুধীসহ বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ করে।


উল্লেখ্য  আজ ২৯/০৯/২০২০  বিকাল বেলা তিনটায় অনুষ্ঠিত হয়। উক্ত আনুষ্ঠানে উপস্থিত ছিলেন সভাপতি মোঃ-আনোয়ার হোসেন  সহ সভাপতিঃ-আনোয়া হোসাইন  সধারন সম্পাদক মোঃ-ফারুক উদ্দিন ফারভেজ সংগঠনি সম্পাদকঃ ওসমান গনি প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ-ফাহাদ উদ্দিন ফয়সাল  ও মিজান রহমান, রিয়াজ, শিপন, সাগর, জালাল আহম্মদ আরো সদস্য বিন্দু প্রমুখ।

যশোরে দিন দুপুরে বোমা মেরে টাকা ছিনতাই

 যশোরে দিন দুপুরে বোমা মেরে টাকা ছিনতাই




মোরশেদ আলম

যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি 



যশোর শহরের জেস টাওয়ারে বিপরীতে ইউসিবি ব্যাংকের বুথের সামনে থেকে এক ব্যবসায়ীর কাছ থেকে ১৭ লাখ টাকা ছিনতাই করেছে ছিনতাইকারীরা। এসময় সহত শত মানুষের সামনে তারা বোমা বিস্ফোরণ করে পালিয়ে যায়। ঘটনাটি আজ মঙ্গলবার দুপর ২ টার দিকে ঘটেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার আনুমানিক দুপুর ২ টার সময় যশোর আগমনি মটরস এর মালিক ইকবাল হোসেনের ছোট ভাই এনামুল হক(২৫) গাড়ীখানা রোডের ইউসিবি ব্যাংকে ১৭ লাখ টাকা জমা দেওয়ার জন্য তার সহযোগী ইমনসহ মোটরসাইকেলে করে যশোর শহরের জেস টাওয়ারের অপর পাশে ইউসিবি ব্যাংকের বুথের সামনে পৌঁছানো মাত্র তিনজন অজ্ঞাতনামা ছিনতাইকারী তার কাছে থাকা টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার জন্য টানাটানি করে। একপর্যায়ে ছিনতাইকারীরা এনামুলের পেট ও দুই হাতে উপর্যুপরি ছুরিকাঘাত করে তার কাছে থাকা ১৭ লাখ টাকা ছিনিয়ে নিয়ে বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যায়।


স্থানীয় লোকজন এনামুল হক কে গুরুতর আহত অবস্থায় যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করেন।