ঝিকরগাছায় সমাপ্ত হয়েছে দুইদিন ব্যাপি কারাতে চ্যাম্পিয়ানশীপ

ঝিকরগাছায় সমাপ্ত  হয়েছে দুইদিন ব্যাপি কারাতে চ্যাম্পিয়ানশীপ




স্টাফ রিপোর্টারঃ  যশোরের ঝিকরগাছায় সমাপ্ত  হয়েছে দুইদিন ব্যাপি ওয়াল্টন অল রাউন্ডার ওপেন কারাতে (কাতা) চ্যাম্পিয়নশীপ। ঝিকরগাছা কারাতে এ্যাসোসিয়েশন  খুলনা কারাতে এ্যাসোসিয়েশনকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন। গত শনিবার থেকে শুরু হওয়া প্রতিযোগিতাটি আজ ১৮ ই অক্টোবর রবিবার  বিকেলে পুরষ্কার বিতরণীর মধ্যে শেষ হয়েছে। এ প্রতিযোগিতায় ১২ টি ইভেন্টের মধে ঝিকরগাছা কারাতে এ্যাসোসিয়েশনের ৬ টি স্বর্ণ, রুপা ৩ টি ও ব্রঞ্চ ৫ টি এবং খুলনা কারাতে এ্যাসোসিয়েশন স্বর্ণ ও রুপা ৩ টি, ৪ টি ব্রঞ্চলাভ করে।

আজকের সমাপনী অনুষ্ঠানে আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশীদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাপ্পী, উপজেলা যুবলীগ নেতা এমামুল হাবিব জগলু ও আরিফুজ্জামান সন্টু।অনুষ্ঠানটি সার্বিক  সঞ্চালনা করেন ঝিকরগাছা কারাতে এ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি শামীম রেজা ও আব্দুর রহিম মৃধা। অফিসশিয়াল দ্বায়িত্ব পারল করেন  রোজী মৃধা, মিতা রহমান, রবিন ও শান্তি। ব্যবস্থাপনায় ছিলেম এম রফিকুল ইসলাম রফিক প্রমুখ


নাগরপুরে এড. রুহুল কবির রিজভী আহমেদ সহ সকল নেতৃবৃন্দের জন্য দোয়া

নাগরপুরে এড. রুহুল কবির রিজভী আহমেদ সহ সকল নেতৃবৃন্দের জন্য দোয়া
নাগরপুরে এড. রুহুল কবির রিজভী আহমেদ সহ সকল নেতৃবৃন্দের জন্য দোয়া  



হাসান সাদী,নাগরপুর প্রতিনিধিঃবাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) কেন্দ্রীয় নির্বাহী কমিটির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক, সাবেক প্রতিমন্ত্রী এড,গৌতম চক্রবর্তীর নির্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভী আহমেদ, জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু  সহ অসুস্থ বিএনপি ও যুবদল নেতাদের রোগ মক্তি কামনায় নাগরপুর উপজেলা  যুবদলের উদ্যোগে আজ শনিবার  (১৭ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা বিএনপির কার্যালয়ে  দোয়া ও মিলাদ  মাহফিল অনুষ্ঠিত হয়।মিলাদ মাহফিল শেষে মুনাজাত পরিচলনা করেন নাগরপুর উপজেলা  ওলামা দলের সাংগঠনিক সম্পাদক,  মুনাজাতে বিএনপি সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের রোগ মুক্তি ও করোনাভাইরাসে আক্রান্ত্র হয়ে মৃত্যুবরণকারী সকলের আত্মার শান্তি কামনা করেন।এসময় বিভিন্ন রোগে আক্রান্ত চিকিৎসাধীন সবার আশু সুস্থতা সহ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি ও দীর্ঘায়ু কামনায় এবং শহীদ জিয়ার অত্মার মাগফিরাত কামনা করেন।


উক্ত মিলাদ মাহফিলে  ঊপস্থিত ছিলেন  নাগরপুর উপজেলা  যুবদলের আহবায়ক মোঃ ফনির হোসেন ভূইয়া, সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ রফিকুল ইসলাম দিপন,যুগ্ম আহবায়ক মোঃ মিজানুর রহমান লাভলু, নাজমুল হক স্বাধীন, নাগরপুর উপজেলা ছাত্রদলের সভাপতি নজরুল ইসলাম, যুবদলের যুগ্ম অাহবায়ক মোঃ ইকবাল কবীর ইকবাল, মোঃ এলিম মাহমুদ, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ হুমায়ুন কবীর, সাঃ সম্পাদক মোঃ আবুল কাসেম মানিক, উপজেলা ছাত্র দলের সিনিয়র সহ-সভাপতি মোঃ গোলাম মোস্তফা গোলাম, সাঃ সম্পাদক মোঃ জিহাদ হোসেন ডিপটি,সাংগঠনিক সম্পাদক মোঃ সাদিকুর রহমান, কলেজ ছাত্রদলের সাঃ সম্পাদক মীর খালিদ মাহবুব রাসেল, সহ-সভাপতি মোঃ মনির হোসেন,মোঃ সবুজ মিযা,মোঃ সেলিম মিয়া, মোঃ আরজু মিয়া প্রমুখ।

ঝিকরগাছায় শেখ রাসেলের আজ ৫৭তম জন্মদিন পালন

ঝিকরগাছায়  শেখ রাসেলের আজ ৫৭তম জন্মদিন পালন


মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা প্রতিনিধিঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পূত্র শহীদ শেখ রাসেলের আজ ৫৭তম জন্মদিন। ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট মানবতার শত্রুরা বুলেটের নির্মম আঘাতে তাকে হত্যা করে। বাংলাদেশ ছাত্রলীগ ঝিকরগাছা উপজেলা ও পৌর ছাত্রলীগের উদ্যোগে শেখ রাসেলের এই জন্মদিনের আলোচনায় ঘাতকদের দেশে এনে  ফাসিঁ কার্যকরের দাবী জানানো হয়। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ মোঃ মনিরুল ইসলাম।   বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাপ্পী।  প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন।এছাড়াও উক্ত অনুষ্ঠানে ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রিয়াজুল ইসলাম জুয়েলের নেতৃত্বে শেখ রাসেল এর ৫৭তম জন্মদিন পালন

রিয়াজুল ইসলাম জুয়েলের নেতৃত্বে শেখ রাসেল এর  ৫৭তম জন্মদিন পালন


মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টারঃআজ শনিবার (১৮ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র  ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন করেন পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার টগড়া ফেরিঘাটের "শেখ রাসেল সৃতি ক্লাব"। শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির স্মৃ’তি-বিজ’ড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধু এবং পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নির্মমভাবে তাকেও হত্যা করা হয়। তিনি তখন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

এর আগে আল্লাহর দোহাই দিয়ে না মারার জন্য খুনিদের অনুরোধ করেছিলেন শেখ রাসেল। চিৎকার করে তিনি বলেছিলেন, ‘আল্লাহর দোহাই আমাকে জানে মেরে ফেলবেন না'। বড় হয়ে আমি আপনাদের বাসায় কাজের ছেলে হিসেবে থাকবো। আমার হাসু আপা দুলাভাইয়ের সঙ্গে জার্মানিতে আছেন। আমি আপনাদের পায়ে পড়ি, দয়া করে আপনারা আমাকে জার্মানিতে তাদের কাছে পাঠিয়ে দিন।’

সেদিন বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র রাসেলের এই আর্তচিৎকারে টলাতে পারেনি খুনী পাষাণদের মন। বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের অন্যান্য সদস্যের মত এই নিষ্পাপ শিশুকেও ৭৫-এর ১৫ আগস্ট ঠান্ডা মাথায় খুন করা হয়। করোনাকালে স্বাস্থ্যবিধি অনুযায়ী শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে পিরোজপুরের ইন্দুরকানীর টগড়া ফেরিঘাট "শেখ রাসেল সৃতি ক্লাব" এর উদ্যোগে ক্লাবের সভাপতি রিয়াজুল ইসলাম জুয়েল তার সদস্যদের নিয়ে কেক কেটে জন্মদিনের উৎসব পালন করেন।

হাজিরবাগ ইউনিয়নে নিজ অর্থায়নে চারাগাছ বিতরণ

হাজিরবাগ ইউনিয়নে নিজ অর্থায়নে চারাগাছ বিতরণ


প্রেস বিজ্ঞপ্তিঃযশোরের ঝিকরগাছা উপজেলায় ৯ নম্বর হাজিরবাগ ইউনিয়নের মহেশ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১৮/১০/২০ ইংরেজি তারিখ বিকাল ৪ ঘটিকায় মুজিব শতবর্ষে ও পরিবেশ রক্ষার্থে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জনাব মোহাম্মদ গোলাম মোস্তফা বর্তমান ইউপি সদস্য নিজস্ব অর্থায়নে স্থানীয়দের মাঝে বিনামূল্যে প্রায় পাঁচ হাজার ফলজ বনজ ঔষাধি গাছের চারা বিতরণ করেন এবং সবার কাছে দোয়া কামনা করেন।

শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ

 শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ


আশরাফুল,সরকারি সা'দত কলেজ(টাংগাইল) প্রতিনিধিঃসর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে ৫৭ টি বৃক্ষরোপণ কর্মসূচি পালন,মিলাদ  মাহফিল ও পথ শিশুর মাঝে খাবার বিতরণ করেন। আয়োজনে ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ,সরকারি সা'দত কলেজ,করটিয়া,টাঙ্গাইল।

শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধু এবং পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি তখন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

সুচক্রদন্ডীতে শেখ রাসেল এর ৫৬ তম জন্মদিন পালন

 সুচক্রদন্ডীতে  শেখ রাসেল এর ৫৬ তম জন্মদিন পালন


সেলিম চৌধুরী,স্টাফ রিপোর্টারঃ- বাংলাদেশ আওয়ামী মুক্তি যোদ্ধা প্রজন্মলীগের পটিয়া পৌরসভা শাখার  পক্ষ থেকে শেখ রাসেলের ৫৬ তম জন্মবার্ষিকী কেক কেটে   পালন করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপত্বি করেন পটিয়া পৌরসভার আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সভাপতি মোঃ শফিকুল ইসলাম শফি। আলোচনায় অংশ নেন আওয়ামীলীগ নেতা  ঝুন্টু কুমার দে। হরিপদ দে, মাহাবুল আলম আলম ফকির,নিবু সেন, উত্তম ভট্টাচার্য, প্রজন্মলীগ নেতা    ডিমপল, প্রতাপ, সাইফুল ইসলাম  বিপু।সভাপতি শিবু রাম দে। সাধারণ সম্পাদক মো তৌহিদল আলম। সহ আরো অনেক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

নাগরপুরে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

 নাগরপুরে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল


ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধি:বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে টাঙ্গাইলের নাগরপুরে শেখ রাসেল শিশু-কিশোর পরিষদ  নাগরপুর উপজেলা শাখা নব কমিটির  উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল  অনুষ্ঠিত হয়েছে।আজ রবিবার,১৮ অক্টোবর ২০২০ খ্রি.নাগরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন হল রুমে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। শেখ রাসেল শিশু-কিশোর পরিষদ উপজেলা শাখার  নব সভাপতি মোহাম্মদ জাকির সজীবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট ফুটবলার  মো. রিপন হোসেনের পরিচালনায় আজকের দোয়া ও আলোচনা সভা কার্যক্রম শুরু হয়। 

আলোচনা সভা ও দোয়া মাহফিলে  উপস্থিত ছিলেন, নাগরপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা বাবর আল মামুন, শেখ রাসেল শিশু-কিশোর পরিষদ, নাগরপুর উপজেলা শাখার সিনিয়র সহ সভাপতি তানভীর হোসেন খাঁন সহ নাগরপুর উপজেলা শাখা নব নেত্ববৃন্দ।

নওগাঁর আত্রাই এর বান্দাইখাড়াতে আগুন লেগে বাড়ি পুড়ে ছায়

নওগাঁর আত্রাই এর বান্দাইখাড়াতে  আগুন লেগে বাড়ি পুড়ে ছায়




মোঃফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে বান্দাই খাড়া কলেজপাড়াতে আগুন লেগে বাড়ি পুড়ে ছায়।
জানা যায় বান্দাইখাড়া কলেজ পাড়াতে ১৭/১০/২০২০ তারিখে আনুমানিক রাত্রি ৩ টায় কে বা কাহারা মোঃমোসাদ্দেক হোসেন,পিতাঃমোঃখুরশেদ আমিন এর বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে।বাড়ির সমস্ত কিছু পুড়ে ছায় হয়ে গেছে এবং বাড়ির মালিক মোঃমোসাদ্দেক হোসেন এর শরীরল আগুনের আঁচ লেগে চামড়া পুড়ে যায় সে এখন আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত অবস্থায় আছে,এলাকার লোকজন হতোবাক হয়েছে,, এতো রাত্রে আগুন ঘড় থেকে কিছুই বাহির করতে পাড়েনায় এলাকাবাসি মোঃ সিরাজুল ইসলাম মাস্টার বলেন এটা চক্রান্তমুলোক
এর বিচার চায়।

পটিয়ার দক্ষিণ ভূর্ষি ইউনিয়ন যুবলীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন

পটিয়ার দক্ষিণ ভূর্ষি ইউনিয়ন যুবলীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন


সেলিম চৌধুরী, পটিয়া প্রতিনিধিঃসর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৬ তম জন্মদিন পালিত।এ-ই  উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটিয়া   উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও  চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক এবং  দক্ষিণ ভূর্ষি ইউনিয়ন পরিষদের জনপ্রিয়   চেয়ারম্যান মোহাম্মদ সেলিম।এতে  বিশেেষ অতিথি ছিলেন   ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি  মিহির চক্রবর্তী, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহবায়ক মোরশেদুল হক এর সভাপতিত্বে যুগ্ম আহবায়ক রনধীর দে পরিচালনায় এতে   উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা বিকাশ দে বাবু, বেলাল উদ্দিন নুরু, শাহ আলম খোকন,দক্ষিণ ভুর্ষি ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক আহ্বায়ক মেম্বার  আহমেদ নুর সাগর, মেম্বার অজিত দেব নাথ, ১ নং ওয়ার্ড যুবলীগের নবনির্বাচিত সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুস, ২ নং ওয়ার্ড যুবলীগের নবনির্বাচিত সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ তানিম, ৩ নং ওয়ার্ড যুবলীগের নবনির্বাচিত সভাপতি ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক রানা চক্রবর্তী,সেচ্চাসেবক লীগের সাধারণ সম্পাদক যাদব সর্দ্দার, সাবেক যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন,  নুরুল কবির শিবলু জুয়েল দাশ প্রমুখ।

পটিয়ায় মহাসড়কের পাশে অজ্ঞাতনামা তরুণের মরদেহ উদ্ধার!

পটিয়ায় মহাসড়কের পাশে অজ্ঞাতনামা   তরুণের মরদেহ উদ্ধার!


পটিয়া (চট্টগ্রাম)থেকে সেলিম চৌধুরীঃচট্টগ্রাম-কক্সবাজার পটিয়া   মহাসড়কের পাশ থেকে অজ্ঞাত পরিচয়ের একব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।গত শনিবার ১১টার দিকে অত্র উপজেলার কুসুমপুরা ইউনিয়নের হরিনখাইন এলাকায় লাশটি পড়ে ছিল বলে কালারপোল ফাঁড়ির পরিদর্শক কায়সার হামিদ জানান। এস আই কায়সার হামিদ তিনি বলেন, আনুমানিক ৩০ বছর বয়সী ওই ব্যক্তির পরণে লাল রঙের শার্ট ছিল। তবে লুঙ্গি লাশের পাশে ছিল।গলায় গামছা প্যাঁচানো ও পায়ের গোড়ালির রগ কাটা ছিল তার।রাতের কোনো এক সময়ে কোনো গাড়ি থেকে লাশটি ফেলে দেওয়া হয়েছে বলে কায়সারের ধারণা।লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে তিনি জানান। পটিয়া থানায় ওসি বোরহান উদ্দীন বিষয়টি নিশ্চিত করেন।

ভোলা দৌলতখানে পৌরসভা যুবদলের আহ্বায়ক কমিটির কাজ সম্পন্ন

ভোলা দৌলতখানে পৌরসভা যুবদলের আহ্বায়ক কমিটির কাজ সম্পন্ন


মোঃ আওলাদ হোসেন জেলা প্রতিনিধি ভোলা,দৌলতখানঃবাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। স্বাধীনতা যুদ্ধে এই দলের প্রতিষ্ঠাতা মেজর জিয়াউর রহমানের ভূমিকা ছিল অত্যন্ত প্রশংসনীয়।মুক্তি  যুদ্ধকালীন দেশটিকে ১১টি সেক্টরে বিভক্ত করা হয়েছে, সেই ১১টি সেক্টরের মেজর জিয়াউর রহমান ২নং সেক্টরের সেক্টর কমান্ডার হয়ে সফলতার সাথে যুদ্ধ পরিচালনা করছেন। তারও আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  ২৫ মার্চে মুক্তি যুদ্ধের ঘোষণা দিলে, ২৬ শে মার্চ ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান কে পাক বাহিনী গ্রেফতার করলে, ২৭শে মার্চ বঙ্গবন্ধুর পক্ষে চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে মেজর জিয়াউর রহমানই স্বাধীনতার ঘোষণা দেন।মোটকথা মুক্তি যুদ্ধ কালীন থেকে পরবর্তী দেশ বিনির্মানে মেজর জিয়াউর রহমানের ভূমিকা ছিল অত্যন্ত  সক্রিয়। 

সময়ের পরিক্রমায় রাজনৈতিক রোষানলে দলটিকে নাজুক করতে বিরোধী দলগুলো ছিলো বদ্ধপরিকর।তবে দলটির নেতাকর্মীরা যার যার অবস্থান থেকে সবসময়ই ছিল উদার রাজনীতিতে বিশ্বাসী। যার কারনে এত চড়াই উৎরাই পেড়িয়ে দলটি এখনো বেশ মজবুত ও শক্তিশালী। জাতীয়তাবাদে বিশ্বাসী এই দলটি শহর থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি শাখা উপশাখাতে কমিটির কাজ চলমান।সামনে পৌরনির্বাচনকে ঘিরে  দলটি রাজনীতির মাঠে বেশ সক্রিয়।ভোলা জেলার দৌলতখান পৌরসভার পৌরযুবদলের আজ রবিবার, ১৮ই অক্টোবর ২০২০ইং দলটির আহ্বায়ক কমিটির কাজ সম্পন্ন হয়েছে। পৌর যুবদলের কমিটিতে মোঃ আলমগীর হোসেনকে আহ্বায়ক করে কমিটির কাজ সম্পন্ন হয়েছে। এতে পৌরযুবদল সহ দৌলতখান উপজেলার সকল সাধারণ মানুষ তাঁকে সাধুবাদ জানিয়ে খুব আগ্রহের সাথে গ্রহণ করেছেন।তাঁর কারন হিসেবে উপজেলার লোকজন বলেন আলমগীর ভাই খুবই ন্যায়পরায়ণ, ভদ্র,সভ্য, মিশুক,ধৈর্যশীল ও পরমতসহিষ্ণু এবং উদার রাজনীতিতে বিশ্বাসী। তাঁর মতো একজন লোকই এই পদের জন্য দরকার ছিলো,আর সেই রকমই একজন লোক নির্বাচিত হয়েছেন। তাই আমরা ভোলা-২  আসনের মাটি ও মানুষের নেতা, জননেতা আলহাজ্ব হাফিজ ইব্রাহিম কেও ধন্যবাদ ও সাধুবাদ জানাই সবার পছন্দের লোককে নির্বাচিত করায়।

স্নাতক শেষ সেমিস্টারের পরীক্ষা নেওয়ার দাবিতে জবি শিক্ষার্থীদের মানববন্ধন

স্নাতক শেষ সেমিস্টারের পরীক্ষা নেওয়ার দাবিতে জবি শিক্ষার্থীদের মানববন্ধন


জবি প্রতিনিধিঃজগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) স্নাতক শেষ সেমিস্টারে অধ্যয়নরত শিক্ষার্থীরা স্নাতক ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের ফাইনাল পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে। উক্ত শিক্ষার্থীদের স্নাতক সর্বশেষ সেমিস্টারের পরীক্ষা সম্পন্ন হয়নি বিধায় চাকরির আবেদনসহ বিভিন্ন স্কলারশিপ প্রোগ্রামে সুযোগ না পাওয়ায় মানববন্ধন করেছেন বলে জানা যায়।

রোববার (১৮ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে 'জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীবৃন্দ' ব্যানারে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।জানা যায়, গত ১৫ মার্চ বিশ্ববিদ্যালয় বন্ধের আগেই অধিকাংশ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক পরীক্ষা শেষ হয়ে ফলাফলও প্রকাশিত হয়েছে। কিন্তু ইংরেজি, নৃবিজ্ঞান, গণিত ও আইন বিভাগসহ কিছু কিছু বিভাগের অষ্টম সেমিস্টারের পরীক্ষা এখনো শুরু হয়নি। তাছাড়া ২০১৯ সালের শেষ দিকে স্নাতক শেষ করার কথা থাকলেও জট এবং করোনা মহামারির ফলে এসব বিভাগের শিক্ষার্থীরা প্রায় এক বছরের সেশনজটের মুখামুখি হচ্ছেন।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, দেশের সিনেমা হল থেকে শুরু করে সব খুলে দেয়া হয়েছে শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া। একটা পরীক্ষার জন্য আমরা আটকে আছি। আমরা বিশ্ববিদ্যালয় খুলতে বলছি না, ক্যাম্পাস বন্ধ রেখেই আমাদের পরীক্ষাটা নেওয়া হোক।আমাদের ভবিষ্যত জীবন অনিশ্চয়তার মধ্যে আছে। চাকরির বাজারে আমরা পিছিয়ে পড়ছি, আমাদের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা বাড়ছে। বিশ্ববিদ্যালয় বন্ধ রেখে স্বাস্থ্যবিধি মেনে অন্তত আমাদের পরীক্ষাটা নেয়া হোক।

নাগরপুরে দূর্গাপূজা উপলক্ষে আইনশৃংখলা সংক্রান্ত আলোচনা

নাগরপুরে দূর্গাপূজা উপলক্ষে আইনশৃংখলা সংক্রান্ত আলোচনা


ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:

টাঙ্গাইলের নাগরপুরে আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে নাগরপুর থানা পুলিশ আয়োজিত আইনশৃংখলা সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।আজ রবিবার,১৮ অক্টোবর নাগরপুর  থানা হল রুমে এক আলোচনা সভার আয়োজন করে। নাগরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলম চাঁদ বলেন, নাগরপুর থানায় মোট ১১৬ টি মন্ডপে শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হবে।এ সময় নাগরপুর থানা ওসি সবাইকে সরকারী বিধিনিষেধ মেনে চলার আহ্বান জানান। কোন রকম অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে এজন্য থানা পুলিশ সদা প্রস্তুত থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পূজা উদযাপন পরিষদের আগহ্বায়ক লক্ষ্মীকান্ত সাহা সহ কমিটির নেতৃবৃন্দ ও সাধারণ পূজারীবৃন্দ


কুলাউড়া সহ সারাদেশের করোনার সর্বশেষ আপডেট

 কুলাউড়া সহ সারাদেশের করোনার সর্বশেষ আপডেট



মোঃরেজাউল ইসলাম শাফি,  কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃসর্বশেষ তথ্য অনুযায়ী - ১৮/১০/২০২০ ইং সারা দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২৭৪ জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে, এ নিয়ে সর্বমোট আক্রান্ত সনাক্ত ৩ লাখ ৮৮ হাজার ৫৬৯ জন। 

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪ জন, মোট মৃতের সংখ্যা ৫৬৬০ জন।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬৭৪ জন, মোট সুস্থ ৩ লাখ ০৩  হাজার ৯৭২ জন।গত ২৪ ঘণ্টায় নমুনা পরিক্ষা হয়েছে ১১৮৬৬ টি, মোট নমুনা পরিক্ষা ২১ লাখ ৬৩ হাজার ৫৬৮ টি।কুলাউড়া উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৬৮ জন। এরমধ্যে ২৫০ জন সুস্থ হয়ে করোনামুক্ত হয়েছেন।এরমধ্যে মৃত্যু ০৩ জন। হোম আইসোলেশনে আছেন ১৪ জন।

চুয়াডাঙ্গায় বিএসএফের গুলিতে যুবক নিহত

চুয়াডাঙ্গায় বিএসএফের গুলিতে যুবক নিহত


মোঃকাউসার আলী,চুয়াডাঙ্গা প্রতিনিধিঃচুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী এলাকায় বিএসএফের গুলিতে অমিদুল (২০) নামক এক গরু ব্যবসায়ী নিহত হয়েছে।নিহত অমিদুল দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী গ্রাম ঠাকুরপুর পশ্চিম পাড়ার শহিদুল হকের ছেলে।

বিজিবি এবং এলাকাসূত্রে জানা যায় যে,শনিবার দিনগত রাতে অমিদুল সহ ৬-৭ জন গরু আনতে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করে এবং ফেরার সময় ভোর ৪টার দিকে বিএসএফের সদস্যরা ভারতীয় সীমানার মধ্যে গুলি ছোড়ে এবং এতে অমিদুল গুলিবিদ্ধ হয়ে মারা যায়।দুপুরে দুদেশের পতাকা বৈঠকের মাধ্যমে লাশ নিয়ে আসলে ঘটনা জানাজানি হয়।এলাকাবাসী জানিয়েছে যে এদলটি প্রায়ই ভারত থেকে অবৈধভাবে গরু নিয়ে আসে।

ইউনিয়ন চেয়ারম্যান থেকে সাংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল

ইউনিয়ন চেয়ারম্যান থেকে সাংসদ সদস্য  আনোয়ার হোসেন হেলাল



মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরো: ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থেকে এমপি নির্বাচিত হলেন রাণীনগর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলাল।নওগাঁ-৬, আত্রাই রাণীনগর আসনে একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে ১৭ অক্টোবর শনিবার তিনি আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিক নিয়ে ১লক্ষ ৯৫০ ভোট বেশি পেয়ে এমপি নির্বাচিত হন।

সদ্য নির্বাচিত এমপি আনোয়ার হোসেন হেলাল বলেন, গত ২০০৩ সালে নির্বাচনে প্রথম তিনি খট্রেশ্বর রাণীনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচিত হন। এর পর গত ২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন নিয়ে নির্বাচিত হন। এছাড়া ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিএনপি’র প্রার্থী আল ফারুক জেমস এর কাছে হেরে যান। এর পর ২০১৯ সালে আবারো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে নৌকার প্রার্থী আনোয়ার হোসেনকে পরাজিত করে বিপুল ভোটে জয়লাভ করেন।

উল্লেখ গত ২৭ জুলাই এই আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শুন্য হয়ে পরে। এই আসনে নির্বাচনের তফশীল ঘোষনা করলে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ৩৪জন দলীয় মনোনয়নপত্র উত্তোলন করেন। এর মধ্যে রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবেক ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলালকে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ঘোষণা করে নৌকা প্রতিক দেওয়া হয়।

১৭ অক্টোবর শনিবারের একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে বিএনপি’র প্রার্থী রেজাউল ইসলাম রেজুকে পরাজিত করে চেয়ারম্যান থেকে প্রথম বারের মতো এমপি নির্বাচিত হন আনোয়ার হোসেন হেলাল।

সুন্দরবনে ১০ কেজি হরিণের মাংস, চামড়াসহ দুই পাচারকারী আটক

 সুন্দরবনে ১০ কেজি হরিণের মাংস,  চামড়াসহ দুই পাচারকারী আটক


মোঃএরশাদ হোসেন রনি,মোংলাঃসুন্দরবনের হড্ডা এলাকায় রবিবার (১৮ অক্টোবর) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ১০ কেজি হরিণের মাংস, দুটি মাথা ও ৪শ মিটার ফাঁদ ও একটি মোটর সাইকেলসহ দুই পাচারকারীকে আটক করেছে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের আওতাধীন বিসিজি নলিয়ান স্টেশানের অপারেশন দল। কোস্টগার্ড পশ্চিম জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার ইমতিয়াজ আলম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।কোস্টগার্ড পশ্চিম জোন সূত্রে জানা গেছে,করোনাকালীন সময়ে সুন্দরবনে প্রবেশ নিষেধাজ্ঞার সুযোগে একদল পাচারকারী গোপনে বনে প্রবেশ করে হরিণসহ অন্যান্য বণ্যপ্রাণী শিকার করে দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছে, গোপন সূত্রে এমন সংবাদ প্রায়ই কোস্টগার্ডের  কাছে  আসে। পাচারকারীদের তথ্য ও অবস্থান শনাক্ত করে সুন্দরবনের বিভিন্ন এলাকায় টহল অব্যাহত রাখে কোস্টগার্ড।


এরই ধারাবাহিকতায় রবিবার ভোররাতে সুন্দরবনের হড্ডা এলাকা দিয়ে মোটর সাইকেল যোগে হরিণের মাংস ও চামড়া পাচারের সময় হাতেনাতে দুই পাচারকারীকে আটক করা হয়।

সুন্দরবনে হরিণ শিকারসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডে জড়িত থাকার কথা কোস্টগার্ডের কাছে স্বীকার করেছে পাচারকারীরা। আটকরা হলেন- খুলনার কয়রা এলাকার হড্ডা গ্রামের অরবিন্দু রায়ের পুত্র শ্রী জামিনী রায় ও একই এলাকার শ্রী সুরিন্দ্রনাথ মন্ডলের পুত্র শ্রী অরুন মন্ডল। হরিণের মাংস, চামড়া ও অন্যান্য মালামালসহ আটককৃদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হড্ডা ফরেষ্ট অফিসে হস্তান্তর করেছে কোস্টগার্ড।


কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার ইমতিয়াজ আলম আরো জানান, বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে যেকোন ধরনের সন্ত্রাসী তৎপরতা, বনদস্যু জলদস্যুদের অপতৎপরতা, মাদক ব্যবসায়ীদের নির্মুল করা সহ ও বন্যপ্রাণী পাচারকারী এবং নিধনকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড বাহিনী নিয়মিত অভিযান চালিয়ে যাবে।

সাতক্ষীরায় ৪ জনকে হত্যা ঘটনায় আটক আসামীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর

সাতক্ষীরায় ৪ জনকে হত্যা ঘটনায় আটক আসামীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টােঃসাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার খলসি গ্রামে একই পরিবারের চারজনকে, গলা কেটে হত্যার ঘটনায় গ্রেফতারকৃতর নিহত শাহিনুরের ছোট ভাই রায়হানুল ইসলামের, ৫দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রোববার (১৮অক্টোবর) দুপুরে সাতক্ষীরা আমলী আদালতের বিচারক ইয়াসমিন নাহার এই আদেশ দেন।গত শুক্রবার (১৬ অক্টোবর) দুপুরে তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠায় সিআইডি। আজ রোববার শুনানির জন্য তাকে আদালতে তোলা হয়।এর আগে বৃহস্পতিবার তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছিল।

সাতক্ষীরা সিআইডি পুলিশের বিশেষ পুলিশ সুপার আনিছুর রহমান জানান, রায়হানুল ইসলামকে বৃহস্পতিবার আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে তা এখনই প্রকাশ করা যাবে না। আদালতে তাকে ১০ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়।প্রসঙ্গত, বৃহস্পতিবার ভোর রাতে সাতক্ষীরার কলারোয়ার খলসি গ্রামে শাহিনুর রহমান, তার স্ত্রী সাবিনা খাতুন, ছেলে মাহি ও মেয়ে তাসনিমকে গলা কেটে হত্যা করা হয়। তবে, ভাগ্যক্রমে বেঁচে যায় তাদের ৪ মাস বয়সী শিশু কন্যা মারিয়া। বৃহস্পতিবার রাতেই শাহিনুলের শ্বাশুড়ি ময়না খাতুন বাদী হয়ে কলারোয়া থানায় অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা (নং ১৪) দায়ের করেন,

মামলাটি রেকর্ড করে সিআইডিতে তদন্তের স্বার্থে  হস্তান্তর করা হয়।

ময়মনসিংহে শিশু ধর্ষনের ঘটনায় ধর্ষক গ্রেফতার

 ময়মনসিংহে  শিশু ধর্ষনের ঘটনায় ধর্ষক গ্রেফতার


মোঃকুতুবুল আলমঃময়মনসিংহের ভালুকায় সাড়ে চার বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় সেলিম মিয়া (৪৫) নামের এক মুদি দোকানিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪।রোববার (১৮ অক্টোবর) দুপুরে র‌্যাব-১৪’র প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিন।

এর আগে, শনিবার (১৭ অক্টোবর) দিনগত মধ্যরাতে গফরগাঁও উপজেলা থেকে ধর্ষক সেলিমকে গ্রেফতার করা হয়।র‌্যাব-১৪’র সিও বলেন, গত ১১ অক্টোবর দুপুরে ভালুকা উপজেলার ভরাডোবা এলাকার মুদি দোকানি সেলিম মিয়া প্রতিবেশী এক রিকশাচালকের সাড়ে চার বছরের শিশুকে মজার খাবার দেওয়ার কথা বলে একটি ঘরের ভিতর নিয়ে ধর্ষণ করে। পরদিন শিশুটি ব্যথায় কাতর হয়ে তার মাকে বিস্তারিত জানায়। পরে ওইদিনই শিশুটিকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিন আরও বলেন, ঘটনার একদিন পর গত ১৩ অক্টোবর ধর্ষক সেলিমের বিরুদ্ধে ভালুকা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করা হলে ঘটনাটি অত্যন্ত স্পর্শকাতর বিষয় হিসেবে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে র‌্যাব-১৪’র একটি দল ঘটনার বিষয়ে ছায়া তদন্ত এবং তাকে গ্রেফতারের লক্ষ্যে অভিযান শুরু করে।পরে মামলার চারদিনের মাথায় ১৭ অক্টোবর রাত সোয়া ১১টায় র‌্যাব-১৪’র সদর ব্যাটালিয়নের দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামির অবস্থান নির্ণয় করে গফরগাঁওয়ের গরুর হাট বাজার এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়।গ্রেফতারকৃত আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে বলেও জানান র‍্যাব-১৪’র কমান্ডিং অফিসার।

দিনাজপুরের বিরলে শেখ রাসেল এর ৫৭তম জন্মদিন উদযাপন

দিনাজপুরের বিরলে শেখ রাসেল এর ৫৭তম জন্মদিন উদযাপন


মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বিরলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৭ তম জন্মদিন উদযাপন করা হয়েছে। আজ রবিবার সকালে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা বিরল উপজেলা শাখা’র আয়োজনে, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা বিরল উপজেলা শাখা’র সভাপতি কামরুজ্জামান কামু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুবল রায় এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরমেয়র আলহাজ্ব মোঃ সবুজার সিদ্দিক সাগর। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন উপজেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব মাওঃ মোঃ মনসুর আলী।

দিনাজপুরে ব্যতিক্রমি ব্যবসায়িক প্রতিষ্ঠানের অফিস উদ্ভোধন করলেন- রবিউল ইসলাম সোহাগ

 দিনাজপুরে ব্যতিক্রমি ব্যবসায়িক প্রতিষ্ঠানের অফিস উদ্ভোধন করলেন- রবিউল ইসলাম সোহাগ

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গায় নির্মান শিল্পের ব্যতিক্রমি ব্যবসায়িক প্রতিষ্ঠানের অফিস উদ্ভোধন করলেন বিশিষ্ট সমাজসেবক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো: রবিউল ইসলাম সোহাগ।শহরের বালুয়াডাঙ্গার সিরাজুল হক সড়কে সরকারী বেসরকারী অফিস এবং জনসাধারনের সুবিধার্থে ভাড়ায়  নির্মান শিল্পের নিত্য প্রয়োজনীয় মালামাল ও যন্ত্রাংশ সামগ্রী সরবরাহের অফিস রুবিনা আক্তার মুন্নী এন্টারপ্রাইজের আনুষ্ঠানিক উদ্ভোধন করা হয়েছে। প্রতিষ্ঠানটির প্রোপাইটার মো: মোস্তাকিম রাজা‘র আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে অফিসটির উদ্ভোধন করেন বিশিষ্ট সমাজসেবক ও দিনাজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো: রবিউল ইসলাম সোহাগ।

অনুষ্ঠানে প্রধান অতিথি রবিউল ইসলাম সোহাগ বলেন,সততার ব্যবসা করলে জীবনে উন্নতি অবশ্যই হবে, তাই গ্রাহকদের স্বার্থের কথা বিবেচনা করে ব্যবসা পরিচালনার জন্যে সবার প্রতি আহবান জানান। তিনি অরো বলেন,ক্ষনিকের লাভের আশা না করে সুনামের সাথে দীর্ঘদিনের ব্যবসায়িক সর্ম্পক গড়ে তুলুন তাহলে প্রজন্ম থেকে প্রজন্ম মানুষ আপনাদের কথা মনে রাখবে।প্রতিষ্ঠানের প্রোপাইটার মো: মোস্তাকিম রাজা জানান,সকল ধরনের নির্মানাধীন কাজেই আমরা ভাড়ায় সকল প্রকার যন্ত্রপাতি সরবরাহ করার জন্যেই এ প্রতিষ্ঠান গড়ে তুলেছি। আমাদের কাছে মিক্সাড় মেশিন, প্নেন সিট,কড়াই,পাট্টা ভাইভেরেটর মেশিনসহ অন্যান্য মালামাল সরবরাহ করে আসছি।   এসময় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন,মহিলা কাউন্সিলর মাসতুরা বেগম পুতুল,শহর মহিলা আ:লীগের যুগ্ম আহবায়িকা সেহেলী আখতার ছবি,১০ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা ও সাবেক কমিশনার জাহাঙ্গীর আলম, সাবেক কমিশনার রেমো,এনাম উল্লাহ জেমী,রায়হান,বাবুসহ স্থানীয় গন্যমান্য বক্তিবর্গ।

সন্ত্রাসীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও আসামী ধরছে না পুলিশ!

সন্ত্রাসীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও আসামী ধরছে না পুলিশ!


মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধিঃবসতবাড়িসহ ৮ শতক জমি দখলের জন্য সংখ্যালুঘু শ্রী সুবাস চন্দ্র দাসকে সন্ত্রাসীরা  লোহার রড দিয়ে পিটিয়ে পা ভেঙ্গে দিয়েছে।  তিন টুকরো করেছে তার পা, একই সাথে আগুনে পুড়িয়ে মারতে ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে সন্ত্রাসীরা। সন্ত্রাসীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও আসামী ধরছে না পুলিশ অভিযোগে দিনাজপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত। দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপরোক্ত লিখিত অভিযোগ করেছে সন্ত্রাসী হামলার শিকার দিপক চন্দ্র দাস। লিখিত অভিযোগে বলা হয়েছে,চিরিরবন্দর থানাধীন উত্তর পলাশ বাড়ি মৌজার জে.এল.নং ১৭,এস.এ খতিয়ান নং ৯১৪,দাগ নং ২৩৪৮ এর ৮ শতক জমি দখলের জন্যে একই গ্রামের ভুমিদস্যু আব্দুর রাজ্জাক,মো: এরশাদুল,মো: মোজাম্মেল হক,মোছাা: রেজিনা আক্তার,মোছাা: রেখা খাতুনসহ তার সন্ত্রাসী বাহিনীর সদস্যরা জমিদখলের জন্য গত ৪ অক্টোবর সকালে দিনাজপুর চিরিরবন্দরের পলাশবাড়ি তারনী পাড়া গ্রামের সুবাস চন্দ্র দাসের বাড়িতে হামলা করে । এসময় সন্ত্রাসীরা দিপক চন্দ্র দাস এবং তার পিতা সুবাস চন্দ্রকে বাড়িতে পেয়ে লোহার রড দ্বারা নির্দয় ভাবে পিটাতে থাকে এক পর্যায়ে সুবাস চন্দ্রের পা ভেঙ্গে ৩ টুকরা করে দেয়। ক্ষিপ্ত সন্ত্রাসীরা দিপক চন্দ্র ও সুবাস চন্দ্রকে পুড়িয়ে মেরে ফেলতে ঘরবাড়িতে আগুন লাগিয়ে দেয়। আহতদের চিতকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে এবং যাওয়ার সময় বলে যায় জমিজমা-বাড়িঘর ছেড়ে ভারতে চলে যা, নইলে জানে মেরে লাশ গুম করে ফেলবো। স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে চিকিতসার জন্যে  চিরিরবন্দর স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেন। বর্তমানে সুবাস চন্দ্র গুরুত্বর আহতাবস্থায় মেডিকেলে চিকিতসাধীন রয়েছে। দিনাজপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়,এব্যাপারে চিরিরবন্দর থানায় সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা (চিরিরবন্দর থানার মামলা নং ০৪ তাং ০৬/১০/২০) করলেও পুলিশ কাউকেই গ্রেফতার না করায় সন্ত্রাসীরা এখন প্রকাশ্যে পরিবারের সবাইকে হত্যা ও লাশ গুমের হুমকি  দিয়ে বেড়াচ্ছে। অসহায় সুবাস চন্দ্রের পরিবারের লোকেরা এখন বাড়িঘর ছেড়ে জীবন বাঁচাতে অনত্র পালিয়ে বেড়াচ্ছে। তাদের দাবী আসামী গ্রেফতার এবং জানমালের নিরাপত্তা নিশ্চিত করা হোক। সংবাদ সম্মেলনে উপস্থিত দিপক দাসের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার কাকাতো বোন অর্পণা সরকার।

ঝিকরগাছায় মুজিব শতবার্ষিকী উপলক্ষে চারাগাছ বিতরণ

ঝিকরগাছায় মুজিব শতবার্ষিকী উপলক্ষে চারাগাছ বিতরণ


স্টাফ রিপোর্টারঃযশোরের ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়নের ১ নাম্বার ওয়ার্ডের রায় পটল ফটিকের মোড়ে গত ১৭ অক্টোবর  বিকাল ৪ ঘটিকায় মুজিব শতবর্ষ উপলক্ষে অত্র ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ গোলাম হোসেনের নিজ অর্থায়নে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ গোলাম মোস্তফা। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ রেজাউল করিম,এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান, হাসানুজ্জামান সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 

আজিমগঞ্জে নিসচা উপজেলা শাখার জনসচেতনতামূলক প্রচারাভিযান

 আজিমগঞ্জে নিসচা উপজেলা শাখার জনসচেতনতামূলক প্রচারাভিযান

 

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২০ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসাবে বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নের আজিমগঞ্জ বাজারে জনসচেতনতা'মূলক  প্রচারণা করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখা।

শনিবার (১৭ অক্টোবর) সন্ধ্যা ৬ ঘটিকায় আজিমগঞ্জ বাজারে নিসচা উপজেলা শাখার আহ্বায়ক তাহমীদ ইশাদ রিপনের সভাপতিত্বে ও সদস্য সচিব আইনুল ইসলামের সঞ্চলনায় পথ সভার মধ্যে দিয়ে জনসচেতনতা'মূলক প্রচারাভিযান অনুষ্টিত হয়েছে। জনসচেতনতা'মূলক প্রচার অভিযানে উপস্থিত ছিলেন আজিমগঞ্জ বাজারের বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক নাদের আহমদ, আগর আতর ব্যবসায়ী তাজ উদ্দিন এবংনিসচা বড়লেখা উপজেলা শাখার যুগ্ম-আহবায়ক মার্জানুল ইসলাম মার্জান, কার্যকরী কমিটির সদস্য মাস্টার খালেদ আহমদ, মাওলানা মাছুম আহমদ, রাসেল আহমদ ও শুভাকাঙ্ক্ষী মারুফ সুমন, আশরাফুল ইসলাম দিপু সহ প্রমুখ।উল্লেখ্যঃ জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসাবে নিসচা বড়লেখা উপজেলা শাখা জনসচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। তারই ধারাবাহিকতায় নিসচা বড়লেখা উপজেলা শাখার জনসচেতনতা'মূলক বিভিন্ন কর্মসূচি অব্যাহত রয়েছে।