দক্ষিন ভূর্ষি শেখ রাসেল স্মৃতি পাঠাগারের উদ্যােগে শেখ রাসেল এর ৫৬তম জন্মদিন পালন

 দক্ষিন ভূর্ষি শেখ রাসেল স্মৃতি পাঠাগারের উদ্যােগে শেখ রাসেল এর ৫৬তম জন্মদিন পালন

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- দক্ষিণ চট্টগ্রামের পটিয়ার ঐতিহ্যবাহি   দক্ষিণ ভুর্ষি শেখ রাসেল সৃতি পাঠাগার উদ্যােগে    জাতির জনকের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের ৫৬ তম জন্মদিন পালন করা হয়েছে।   উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপত্বি করেন পটিয়া উপজেলা চেয়ারম্যান সমিতির সাধারণ ও পটিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও শেখ রাসেল সৃতি পাঠাগার সভাপতি দক্ষিণ ভুর্ষি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সেলিম। অনুষ্ঠানে  


 প্রধান অতিথি   ছিলেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা  ফয়সাল আহম্মদ, বিশেষ অতিথি পটিয়া আইনজীবি সমিতির সাধারন সম্পাদক অনুপম নাথ,  সাংবাদিক   আবদুল হাকিম রানা, অনুষ্ঠানে আরোও  উপস্থিত ছিলেন 


দক্ষিণ ভুর্ষি  ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিহির চক্রবত্তী, পাঠাগারের  আজীবন সদস্য ও  দক্ষিণ ভুর্ষি   ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক  মোহাম্মদ জাহাঙ্গীর আলম, আহমদ নুর সাগর মেম্বার, মেম্বার অজিত দেব নাথ,জাহেদ মেম্বার, পটিয়া পৌরসভা আওয়ামী মুক্তি যোদ্ধা প্রজন্মলীগ সভাপতি মোঃ  শফিকুল ইসলাম শফি অসংখ্য  নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নাগরপুর হোমিওপ্যাথিক পরিষদের কমিটি গঠন

 নাগরপুর হোমিওপ্যাথিক পরিষদের কমিটি গঠন


হাসান সাদী,নাগরপুর (টাঙ্গাইল)প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ উপজেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার ( ১৯ অক্টোবর) কেন্দ্রীয় পরিষদ থেকে ২১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যক্ষ ডা.আব্দুল করিম ও সাধারণ সম্পাদক ডা. অঞ্জন কুমার দাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে সভাপতি ডা.এম.এ.মান্নান , সিমিয়র সহ সভাপতি ডা.সাইদা ইয়াসমিন , সহ-সভাপতি ডা.শাহ আলম শাহীন,ডা.রেফাজ মিয়া,ডা. আজিজুর রহমান।


সাধারণ সম্পাদক ডা. মঞ্জুরুল ইসলাম,যুগ্ম সাধারণত সম্পাদক ডা.শান্তা সিকদার,আপ্যায়ন বিষয় সম্পাদক ডা.আকলিমা আলো,প্রকাশনা বিষয়ক সম্পাদক ডা. শামীমা আক্তার, অর্থ বিষয়ক সম্পাদক ডা. আঃ ওয়াহাব,মহিলা বিষয়ক সম্পাদক ডা.মুর্শিদা আক্তার, ক্রিড়া বিষয়ক সম্পাদক ডা.রিপন কুমার, সাংগঠনিক সম্পাদক ডা.কাওছার খান,চিকিৎসা বিষয়ক সম্পাদক ডা.শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ডা.ছিদ্দিক মিয়া,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ডা.মায়া আক্তার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা.সুলতানা আক্তার, ধর্ম বিষয়ক সম্পাদক ডা.রফিকুল ইসলাম,প্রচার সম্পাদক ডা.লুৎফর রহমান,কর্মসূচি বাস্তবায়ন সম্পাদক ডা.আব্দুর রহমান ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ডা. মো. সুলতান মিয়া। আগামী ২ বছরের জন্য এ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

বুধহাটা কলেজিয়েট স্কুলে অনলাইন ক্লাস কার্যক্রম উদ্বোধন

 বুধহাটা কলেজিয়েট স্কুলে অনলাইন ক্লাস কার্যক্রম উদ্বোধন

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার বুধহাটা বি বি এম কলেজিয়েট  স্কুলে অনলাইনে শিক্ষা কার্যক্রম ক্লাসের উদ্বোধন করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী প্রধান শিক্ষক দাউদ হোসেনের নেতৃত্বে এ অনলাইন ক্লাস এর উদ্বোধন করা হয়। অনলাইনে চিত্র ধারণের সময় ক্লাস পরিচালনা করছেন গণিত বিষয়ক সহকারি শিক্ষক খান মো: সালামত হোসেন,  সহকারী শিক্ষক কেশব চন্দ্র মিস্ত্রি ,ইংরেজি শিক্ষক স্বপন কুমার দাস প্রমূখ।

বুধহাটায় ফাষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপশাখা উদ্বোধন

 বুধহাটায় ফাষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপশাখা উদ্বোধন




আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার বুধহাটায় ফাষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ এর উপ-শাখা উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১১ টায় বুধহাটা বাজারের বিভাস টাওয়ারের দ্বিতীয় তলায় ব্যাংকের শাখা উদ্বোধন করা হয়। 


ব্যাংকের এভিপি মনিরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোঃ আলী। বিশেষ অতিথি ছিলেন, ব্যাংকের খুলনা জোনের আঞ্চলিক প্রধান মোঃ আব্দুর রউফ। সাতক্ষীরা ব্রাঞ্চের অফিসার মোঃ ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদেও মধ্যে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য আল ফেরদৌস আলফা, কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী, অবঃ সেনা সদস্য আলহাজ্ব শেখ আছাফুর রহমান, বুধহাটা উপ-শাখা ব্যবস্থাপক বেলাল হোসেন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বুধহাটা বাজার জামে মসজিদেও ইমাম মাওঃ মিজানুর রহমান। সবশেষে ফিতা কেটে অতিথিবর্গ ব্যাংকের উপশাখা কার্যালয় উদ্বোধন করেন। প্রধান অতিথি তার ভাষণে বলেন, ব্যাংকটি ১৯৯৯ সালে প্রতিষ্ঠা লাভ করে এবং ২০০৯ সালে ইসলামী শরীয়াহ মোতাবেক পরিচালিত হচ্ছে। সুদমুক্ত ব্যাংকের লেনদেন করে লাভবান হতে এবং আন্তরিকতার সাথে ও দ্রুততার সাথে লেনদেনের নিশ্চয়তা দিতে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরা সর্বদা দায়িত্বপালন করবেন তিনি আশ্বাস প্রদান করেন।

আশাশুনিতে এইমওয়ে’র অর্থ আত্মসাতের প্রতিকার দাবী

 আশাশুনিতে এইমওয়ে’র অর্থ আত্মসাতের প্রতিকার দাবী

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি :আশাশুনি উপজেলার কাকবাসিয়ায় এইমওয়ে কর্পোরেশন (অওগডঅণ) এর কর্মকর্তাদের বিরুদ্ধে গ্রাহকদের থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। অর্থ আত্মসাতের প্রতিকার প্রার্থনা কওে গ্রাহকদেও পক্ষ থেকে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়েছে। 


গ্রাহকদের পক্ষে কাকবাসিয়া গ্রামের মৃত সতুল্য সানার পুত্র আরিফুল ইসলাম বাদী হয়ে লিখিত অভিযোগে জানাগেছে, এলাকার ৫/৭ গ্রামের শতাধিক ব্যক্তি এমওয়ে কর্পোরেশনে চুক্তিবদ্ধ হয়ে টাকা জমা শুরু করেন। কর্পোরেশনের পক্ষে কাকবাসিয়া গ্রামের মৃত কছিম উদ্দীন সানার পুত্র হাফেজ আসাউজ্জামান টাকা গ্রহন করেন। তারা ২০১২ সালে একবারে ২০ হাজার থেকে বিভিন্ন অংকের টাকা জমা দেন। তাদের দু’ বছর মেয়াদে মাসিক কিস্তিতে জমা রাখা টাকার ডাবল অংকের টাকা ফেরৎ দেওয়ার চুক্তি ছিল। প্রথম দিকে কিছু টাকা ফেরৎ দেওয়ার পর আর টাকা ফেরৎ দেওয়া হয়নি। বাদী আরিফুল বলেন তিনি ২০১২ সালে ২৩ হাজার টাকা জমা দেন। তাকে ৪৬ হাজার টাকা দেওয়ার কথা এবং প্রতি মাসে মাসে কিস্তিতে টাকা দেওয়ার চুক্তি ছিল। কিন্তু টাকা দেয়নি। তিনিসহ প্রায় ৮০ লক্ষাধিক টাকা ফেরৎ পাওয়ার জন্য অন্য গ্রাহকরা আসাউজ্জামানের সাথে যোগাযোগ করলে তালবাহনা শুরু করেন। অথচ হাফেজ আসমাউজ্জামান সানা বহাল তবিয়তে ঘেরভেড়ী ও সহায় সম্পদ বাড়িয়ে চলেছেন অভিযোগ কওে লিখিত আবেদনে বলা হয়েছে, এব্যাপারে আনুলিয়া ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করা হলে তিনি নির্দিষ্ঠ সময়ের মধ্যে নিয়মমত টাকা পরিশোধ করতে নির্দেশ প্রদান করেন। কিন্তু অদ্যাবধি টাকা পরিশোধের কোন উদ্যোগ নেওয়া হয়নি। এব্যাপারে উপজেলা প্রশাসক, আইন প্রয়োগকারী সংস্থা ও জন প্রতিনিধিদেও সহযোগিতা কামনা করেছেন বাদী আরিফুল। অভিযুক্ত আসাউজ্জামান বলেন, এইমওয়ে কপোর্রেশনের চেয়ারম্যান বর্তমানে কারাগারে থাকায় টাকা ফেরৎ দিতে ঝামেলা হচ্ছে। জামিনে আসলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের পক্ষ থেকে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে আলোচনা

 বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের পক্ষ থেকে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে আলোচনা



প্রেস বিজ্ঞপ্তিঃ শেখ রাসেলের ৫৭তম শুভ জন্মদিন উপলক্ষে বাংলাদেশ জননেত্রী শেখ শেখ হাসিনা পরিষদের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম এর  অন্যতম সদস্য সাবেক নৌ পরিবহন মন্ত্রী মোঃ  শাজাহান খান এমপি, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ,কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি জননেতা জনাব, মোঃ মনির খান। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন গণপ্রজাতএী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন ভাই,অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও  সাবেক (অতিরিক্ত সচিব) ড.মোঃ ফজলুল হক ভাই, 

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মিসেস মনোয়ারা বেগম চৌধুরী মুন্নি,বিশেষ অতিথি ছিলেন কবীর চৌধুরী  তনময় সভাপতি অনলাইন এক্টেভিটিস  ফোরাম,বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের যুগ্ন সাধারন সম্পাদক এবং জনতা ব্যাংকের সাবেক ডিজিএম মোঃ রুহুল আমিন খান ভাই 

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও মহানগর জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দ। 

ধন্যবাদান্তেঃ

দাইয়ানুর রহমান মিষ্টারনুর

সহ-সম্পাদক 

বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

আশাশুনিতে লাকি বাহিনীর সেকেন্ড ইন কমান্ড শীর্ষ সন্ত্রাসী হাসান গ্রেফতার

 আশাশুনিতে লাকি বাহিনীর সেকেন্ড ইন কমান্ড শীর্ষ সন্ত্রাসী হাসান গ্রেফতার





 আহসান উল্লাহ বাবলু, আশাশুনি, সাতক্ষীরা  প্রতিনিধিঃআশাশুনির শ্রীউলা ইউনিয়নের হত্যা চাঁদাবাজি ঘেরদখল ও লুটপাটের লাকি বাহিনীর সেকেন্ড ইন কমান্ড শীর্ষ সন্ত্রাসী হাসানকে গ্রেফতার করেছে আশাশুনি থানা পুলিশ। তার গ্রেফতাঃরের খবর এলাকায় ছড়িয়ে পড়লে সবস্তরের মানুষের মধ্যে স্বস্তির নিশ্বাস ফিরে আসে। তারা বলছে এবার সন্ত্রাসীর গডফাদার লাকিকে পুলিশের খাচায় বন্দি দেখার জন্য অধির আগ্রহে অপেক্ষা করছেন ঐ ইউনিয়নের শান্তি প্রিয় হাজার হাজার মানুষ।। মামলা ও সাধারণ মানুষের ভাষ্য অনুযায়ী জানা গেছে। শ্রীউলা গ্রামে মৃত বাবর আলী সরদারের ছেলে আনুঃ চার থেকে পঁাচ বছর আগে শ্রীউলাসহ পাশ্ববর্তী ইউনিয়নে সংখ্যালঘু ও সহজ সরল নিরিহ ঘের ব্যবসায়ীদের নিকট থেকে জোরপূর্বক চঁাদা আদায় করে লাকি নামের একটি বাহিনী গড়ে তোলে। উক্ত বাহিনী কর্তৃক হামলা মামলা ইউনিয়নটির নিত্য দিনের সঙ্গী হয়ে দেখা দিয়েছে। তাদের এহেন জঘন্য কর্মকান্ডে কেউ প্রতিবাদ করলে তারা জানমাল হারাবার ভয়ে দিশেহারা হয়ে পড়ে। এমনি অবস্থার মধ্যে লাকি বাহিনীর তান্ডবে অতিষ্ট শ্রীউলা ইউনিয়নের হাজার হাজার মানুষ। সম্প্রতি লাকি বাহিনীর লোকেরা পুঁইজালা মৎস্যসেটে চঁাদাবাজি করতে গেলে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিলকে অবহিত করেন। তাদের ধরতে  মহিষকুড় অস্থায়ী কার্যালয়ের সামনে স্থানীয় গ্রাম পুলিশ কোহিনুর, রফিকুল সহ এলাকার জনগন তাদের বঁাশ দিয়ে মটরসাইকেল গতিরোধ করার চেষ্টা করলে অস্ত্র উচিয়ে তাদের ছত্রভঙ্গ করে। এরপর ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে প্রবেশ করে শাকিলের উপর বর্বোরোচিত হামলা শুরু করে লুটপাট ভাংচুর করে। এতে খ্যান্ত হয়নি তারা যাবার বেলায় রাধারআইট গ্রামের মৃত ছোবহান গাজীর ছেলে রুস্তম গাজীকে তাদের হাতে থাকা অস্ত্র দিয়ে মাথায় ও সর্ব শরীরে কোপ মারিয়া রক্তাক্ত জখম করে মুমূর্ষ অবস্থায় রাস্তার উপর ফেলে চলে যায়। রুস্তম এখন পঙ্গুত্ব অবস্থায় ঢাকা থেকে ফিরে এসে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। তার পরিবার এখন অনাহারে পানি বন্দি অবস্থায় জীবন যাপন করছে। উক্ত মামলার অন্যতম আসামী হাসান জামিন না দিয়ে আদালত থেকে জামিন পেয়েছি মর্মে এলাকায় প্রচার করেন। বিষয়টি মামলার বাদি চেয়ারম্যান সাকিল জানতে পেরে আশাশুনি থানাকে অবহিত করলে থানা পুলিশ গতকাল রাতেই বিশেষ অভিযান চালিয়ে শীর্ষ সন্ত্রাসীর অন্যতম নেতা হাসানকে গ্রেফতার করেন। এ ব্যাপারে মামলার বাদি চেয়ারম্যান সাকিলের সাথে কথা হলে তিনি বলেন আমার ইউনিয়নটি অত্যান্ত শান্তিপ্রিয় ইউনিয়ন ছিল। গত ৫ বছর যাবত আমার এলাকার ঘের ব্যবসায়ীদের নিকট থেকে হামলা মামলার ভয় দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে ঐ বাহিনীর প্রধান। তাদের টাকা না দিলে রাতে মৎস্য ঘেরে যেতে পারে  না এলাকার অসংখ্য ঘের মালিক। এছাড়া আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছে শীর্ষ সন্ত্রাসী ডজন খানেক মামলার আসামী লাকি ও তার দলবল বলে তিনি জানিয়েছেন।গ্রেফতারকৃত হাসানকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ঝিকরগাছায় আয়শা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার সিভিল সার্জনকে বৃদ্ধা আংগুল দেখালেন!

ঝিকরগাছায় আয়শা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার সিভিল সার্জনকে বৃদ্ধা আংগুল দেখালেন!

 



আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের ঝিকরগাছা পৌর সদরের উপজেলার মোড়ের পাশে, হাজী সামছুন্নাহার মার্কেটে অবস্থিত আয়শা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার। এই আয়শা ক্লিনিকে রবিবার সন্ধ্যার পর যশোরের সিভিল সার্জন প্রবেশ করে, ক্লিনিকে ডাক্তার, নার্স ও ক্লিনেকের লাইসেন্স না পেয়ে ক্লিনিকটি বন্ধ রাখার নির্দেশ দেন। 


কিন্তু ক্লিনিক কর্তৃপক্ষ সিভিল সার্জনের নির্দেশ উপেক্ষা করেই চালিয়ে যাচ্ছে তাদের কার্যক্রম। সোমবার বেলা ১২টা ১৬ মিনিটের সময় আয়শা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে, ডাক্তার সন্দিপ কুমার পাল মিসেস রেশমা খাতুন (২৮), নামের এক ব্যক্তির প্রগনেন্সির জন্য আল্টাসনোগ্রাম করেন। ডাক্তার সন্দিপ কুমার পাল বলেন, হ্যাঁ, আমি দুপুরের দিকে আয়শা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে মিসেস রেশমা খাতুন (২৮), নামের এক ব্যক্তির প্রগনেন্সির জন্য আল্টাসনোগ্রাম করেছিলাম।


আয়শা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের মালিক মাসুদ বলেন, আমার ক্লিনিকে কয়দিন আগে একটা মরা বাচ্চা হয়ে ছিল। সেটা নিয়ে একটা ঝামেলা হয়েছে, কিন্তু গতকাল রাতে সেটা মিটিয়ে নিয়েছি। সিভিল সার্জনের নির্দেশে বন্ধের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কোন প্রশ্নই আসেনা।  


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার হাবিবুর রহমান বলেন, আমি আজ (সোমবার) সারাদিন যশোরে মিটিংয়ে ছিলাম। গতকাল (রবিবার) রাতে সিভিল সার্জন স্যারের সাথে আমি আয়শা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে গিয়ে ছিলাম। সেখানে ডাক্তার, নার্স ও ক্লিনেকের লাইসেন্স না পেয়ে লাইসেন্স না হওয়া পর্যন্ত ক্লিনিকটি বন্ধ রাখতে বলা হয়েছিল। কিন্তু সে আমাদের নির্দেশ উপেক্ষা করে যদি কার্যক্রম পরিচালনা করে তাহলে তাদের উপর তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে। 


সিভিল সার্জন শেখ আবু শাহিন বলেন, আমি রবিবার সন্ধ্যায় আয়শা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে গিয়ে ক্লিনিকে ডাক্তার, নার্স ও ক্লিনেকের লাইসেন্স না পেয়ে লাইসেন্স না হওয়া পর্যন্ত ক্লিনিকটি বন্ধ রাখতে বলেছি, এবং উক্ত ক্লিনিকের বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারকে নজর রাখতে বলা হয়েছে।

ঝিকরগাছায় ভেজাল শিশু খাদ্য তৈরির সরঞ্জামসহ আটক-১

 ঝিকরগাছায় ভেজাল শিশু খাদ্য তৈরির সরঞ্জামসহ আটক-১


আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোর জেলার ঝিকরগাছা উপজেলার নাভারন কলোনী মোড় থেকে,ডিবি পুলিশের বিশেষ  অভিযানে ভেজাল শিশু খাদ্য ও শিশু খাদ্য তৈরিতে ব্যবহৃত সরঞ্জামসহ গ্রেফতার -১।ডিবি পুলিশের অফিসার ইনচার্জ সোমেন দাশ, এর দিক নির্দেশনায় এসআই (নিঃ) মোঃ সোলায়মান আক্কাস, এএসআই (নিঃ) মোঃ আমিনুল ইসলাম, ও জেলা গোয়েন্দা শাখার একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে  আজ ১৯ ই অক্টোবর  ভোর ৩,৩০ মিনিটের  সময়, ঝিকরগাছা থানা এলাকায় এক বিশেষ অভিযান পরিচালনা করে,এসময় একজনকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত  আসামী হলেন মোঃ বাবুল হোসেন (৪২), পিতা-মৃতঃ খলিলুর রহমান, সাং-উত্তর দেউলী, থানা-ঝিকরগাছা, জেলা-যশোর।তাকে  তার লিজ নেওয়া ফ্যাক্টরি হতে গ্রেপ্তার করা হয়। উদ্ধারকৃত মালামাল ২৩ প্যাকেট HI SPEED যা পলিথিনের তৈরি মোড়কে, প্রতি পাকেটে ২৪ পিচ করে মোট ৫৫২ পিচ আছে। ৫২ প্যাকেটে ROBOT Drinks যা পলিথিনের তৈরি মোড়কে প্রতি প্যাকেটে ২৪ পিচ করে  মোট ১২৪৮ পিচ।১টি সাদা প্লাষ্টিকের বোতলে ১৫০ গ্রাম লিচুর ফ্লেবার, ১টি সাদা প্লাস্টিকের বোতলে ৫০ গ্রাম আমের ফ্লেবার, ১টি সাদা প্লাস্টিকের কৌটার মধ্যে ৫০০ গ্রাম জাফরং এবং পলিথিনে ৫০০ গ্রাম ঘন চিনি।একটি ROBOT রোল, ১টি প্যাকেজিং মেশিন, মেশিন গায়ে AUTOMATIC FILL, SEAL, MACHINE লেখা আছে, ১টি সেলার মেশিন।এই ব্যাপারে ঝিকরগাছা থানায় একটি মামলা রুজু হয়েছে।

চেয়ারম্যান মাসুদুর রহমান শুভর হত্যাকারীদের ফাঁসির দাবিতে তারাকান্দা সেচ্ছাসেবকলীগের বিক্ষোভ মিছিল

চেয়ারম্যান মাসুদুর রহমান শুভর  হত্যাকারীদের   ফাঁসির দাবিতে তারাকান্দা সেচ্ছাসেবকলীগের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার,আর.জে মিজানুর রহমান ইমন  বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবকলীগ ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক, বি.আর.ডি.বি গৌরীপুর উপজেলার বর্তমান চেয়ারম্যান তরুণ মেধাবী জননেতা সকলের প্রিয় মুখ, মাসুদুর রহমান শুভ্র কে (১৭ই সেপ্টেম্বর শনিবার রাতে উপজেলার পৌরসভার মধ্য বাজারে রাত দশটার দিকে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করেছে । তারই প্রেক্ষিতে সন্ত্রাসী হত্যাকারীদের দ্রুত ফাঁসির দাবিতে (১৮ই সেপ্টেম্বর রবিবার ) বিকাল চার ঘটিকায় তারাকান্দা বাস-স্টেশনে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছেন তারাকান্দা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেত্ববৃন্দরা ।

উক্ত প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে সভাপতিত্ব করেন, তারাকান্দা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক কাজল সরকার । তারাকান্দা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল চৌধুরী সে মাসুদুর রহমান শুভ্র'র জানাযা পড়তে গিয়েছিল তাই তিনি উপস্থিত না থাকতে পারায় আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করেছেন । এ সময় সময় উপস্থিত ছিলেন তারাকান্দা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল হক সাদ্দাম, সজীব ওয়াজেদ জয় পরিষদ ও জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন তারাকান্দা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আর.জে মিজানুর রহমান ইমন, ০৬নং ঢাকুয়া ইউনিয়নের অন্যতম সেচ্ছাসেবকলীগ নেতা মোঃ মামুন সরকার সহ বিভিন্ন ইউনিয়ন কমিটি এবং আওয়ামী অঙ্গ সংগঠন ও সামাজিক সংগঠনের নেত্ববৃন্দরা উপস্থিত ছিলেন ।

পঙ্গু অসহায় গফুরের পাশে রক্তদানে সাতক্ষীরা ও সেভ দ্য টুমরো ফাউন্ডেশন

পঙ্গু অসহায় গফুরের পাশে রক্তদানে সাতক্ষীরা ও সেভ দ্য টুমরো ফাউন্ডেশন



আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ চিকিৎসা যখন থমকে গেছে টাকার অভাবে!ঠিক তখনই খবর আসে রক্তদানে সাতক্ষীরা ও সেভ দ্য টুমেরোর সেচ্ছাসেবক আরিফ হোসেনের কাছে।তারপর সে তার সংগঠনের অনান্য সদস্যদের বিষয়টা অবহিত করে, পঙ্গু আব্দুল গফুর এর সার্বিক দিক খোঁজ খবর নেন।সাতক্ষীরা শহরের পৌর ১ নং ওয়ার্ড এর কাটিয়ার, আব্দুল গফুর এর ১ টি পা বিগত ৫ মাস আগে, কেটে ফেলতে হয়েছে আর এই অবস্থায় এক পা নিয়ে চলতে গিয়ে একদিন পড়ে যায়?যার কারনে একটা পা ভেঙে দুইভাগ হয়ে যাই। তারপর রক্তদানে সাতক্ষীরা ও সেভ দ্য টুমরোর সেচ্ছাসেবক বৃন্দ, আব্দুল গফুর এর হাতে নগদ সাড়ে ৩ হাজার টাকা তুলে দেন।

এ সময় রক্তদানে সাতক্ষীর ও সেভ দ্য টুমরোর পক্ষে উপস্থিত ছিলেন, সেচ্ছাসেবক মনিরুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, আসিফ হোসেন, উৎপল,রআরিফ হোসেন, মুজাহিদুল ইসলাম, এবং ফাহিম হোসেন। বর্তমানে আব্দুল গফুর সাতক্ষীরা সদর হাসপাতালের ১ নং ওয়ার্ডে চিকিৎসাধীন আছে।আব্দুল গফুর এর মনের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, তার এই মুহূর্তে একটা হুইল চেয়ার হইলে চলতে সুবিধা হইতো। তাই সমাজের বিত্তবান সকলকে অসহায় আব্দুল  গফুর এর সহায়তায় এগিয়ে আসার জন্য অনুরোধ করা হলো।


পটিয়া উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভা অনুষ্ঠিত

 পটিয়া উপজেলা  আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভা অনুষ্ঠিত


সেলিম চৌধুরী, পটিয়া প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ পটিয়া উপজেলা শাখার   পূর্নাঙ্গ কমিটি গঠন উপলক্ষে গতকাল পটিয়াস্ত মাননীয় হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি'র  কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। এতে অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম দক্ষিন জেলার সভাপতি আলমগীর আলম, বক্তব্য রাখেন  পটিয়া উপজেলার সাবেক সভাপতি কামাল উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক নেজাম আলী, নব গঠিত কমিটির সভাপতি সাবেক ছাত্রনেতা সৈয়দ মোহাম্মদ মহিউদ্দিন সাগর, সাধারণ সম্পাদক মোহাম্মাদ ইদ্রিস,এমরান হোসেন,বিজয় ভট্টাচার্য রফিকসহ নেতৃবৃন্দ। সভায় বক্তারা বলেন পটিয়ার উন্নয়নে আলহাজ্ব শামসুল হক চৌধুরী গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে  সরকারের উন্নয়নের দ্বারা অব্যহত রাখতে দলের নেতা কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করা আহবান জানান।

পটুয়াখালীর কলাপাড়ায় র‍্যাবের হাতে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার

পটুয়াখালীর কলাপাড়ায় র‍্যাবের হাতে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার


নাহিদ পারভেজ,কলাপাড়া  প্রতিনিধিঃপটুয়াখালী জেলার কলাপাড়া থানাধীন পায়রা বন্দর এলাকা হতে ০১ (এক) জন ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-৮,পটুয়াখালী ক্যাম্প। গ্রেফতারকৃত আসামী হলো মোঃ উজ্জল কাজী(৩৫), পিতা-মোঃ শাহজাহান কাজী, সাং-বাদুরতলি, ৯নং ওয়ার্ড, থানা-কলাপাড়া, জেলা-পটুয়াখালী।আসামীকে জিজ্ঞাসা বাদের একপর্যায়ে আসামী স্বীকার করে পেশায় সে একজন মোটরসাইকেল চালক হলেও ইয়াবাই তার প্রকৃত ব্যবসা। উক্ত আসামীর নিকট হতে ৪৬ (ছেচল্লিশ) পিস কথিত ইয়াবা উদ্ধার করা হয়। এলাকায় দীর্ঘ দিন যাবত কথিত ইয়াবা ট্যাবলেট ক্রয়/বিক্রয় করিয়া আসিতেছে। উক্ত অভিযানে নেতৃত্বদেন র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সহকারী পরিচালক জনাব মোঃ রবিউল ইসলাম। উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীকে পটুয়াখালী জেলার কলাপাড়া থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে র্যাৃব বাদী হয়ে পটুয়াখালী জেলার কলাপাড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করে।

মোহনগঞ্জে ট্রেনের টিকেট কালোবাজারে বিক্রির দায়ে যুবক আটক

মোহনগঞ্জে ট্রেনের টিকেট কালোবাজারে বিক্রির দায়ে যুবক আটক


আজহারুল ইসলাম  মোহনগঞ্জ প্রতিনিধি  (নেত্রকোনা): নেত্রকোনার মোহনগঞ্জে হাওর এক্সপ্রেস ট্রেনের টিকেট কালোবাজারির দায়ে মো. নুরুল আমিন ওরফে ঝিলিক (২৫) নামে এক যুবককে টিকেটসহ হাতেনাতে আটক করেছে রেলওয়ে পুলিশ। সোমবার (১৯ অক্টোবর) সকাল ৭টার দিকে গোপন সংবাদে অভিযান চালিয়ে স্টেশনের পাশের একটি চায়ের দোকানের সামনে টিকেট বিক্রি করার সময় হাতেনাতে তাকে আটক করা হয়,এসময় তার কাছে ৫টি আসনের ৩টি টিকেট পাওয়া যায়। 

আটক নুরুল আমিন ময়মনসিংহ জেলার ইশ্বরগঞ্জ থানার বৈরাটি গ্রামের নাজিম উদ্দিনের ছেলে। সে পৌরসভা অফিসের পেছনে একটি বাসায় ভাড়া থাকতো। মোহনগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই সমর বড়ুয়া জানান, স্টেশনের পাশেই একটি চায়ের দোকানে কালোবাজারির টিকেট বিক্রি হচ্ছে, এমন গোপন খবরে ফোর্সসহ অভিযান চালিয়ে হাতেনাতে তাকে আটক করি। এ ঘটনায় তার নামে ময়মনসিংহ রেলওয়ে থানায় মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

জমি-জমার বিরোধের জের ধরে হামলা ভাঙচুর ও লুটপাট

জমি-জমার বিরোধের জের ধরে হামলা ভাঙচুর ও লুটপাট


কুষ্টিয়া প্রতিনিধিঃকুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হোগল বাড়িয়া  ইউনিয়নের কায়ামারি গ্রামে জমি-জমার বিরোধের জের ধরে মরহুম মোশারফ হোসেনের স্ত্রী মর্জিনা খাতুনের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করেছে প্রতিপক্ষের লোকজন। গত ১৬ অক্টোবর শুক্রবার  আনুমানিক রাত ৯ টার সময় এ হামলার ঘটনা ঘটে। মোশারফ হোসেনের স্ত্রী মর্জিনা খাতুন জানান, তার স্বামী ৮ মাস আগে মারা যায়, তার ছেলে সন্তান না থাকায় একমাত্র মেয়েকে সকল জমি-জায়গা রেজিষ্ট্রী করে দেয় পিতা মোশারফ হোসেন, সেই জের ধরে বিবাদী গণ শুক্রবার রাত ৯ টার সময় মর্জিনা খাতুনের বাড়িতে যায় এবং জমি-জমার আজমা চায়, মর্জিনা খাতুন আজমা দিতে না চাইলে, তাকে মারপিট করে ও তার বাড়ি ভাঙচুর করে এবং ঘরের মূল্যবান আসবাবপত্র, নগদ টাকা, ল্যাপটপ, কাগজপত্রের ফাইল ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়।হামলার সময় মোশারফ হোসেনের স্ত্রী এবং মেয়ে ছাড়া কেউ বাড়িতে ছিলেন না। এ ব্যাপারে মর্জিনা বাদী হয়ে গত ১৭ অক্টোবর দৌলতপুর থানায় প্রধান আসামী ভাসুর সিরাজুল ইসলামসহ ৪ জনকে আসামী করে, একটা এজাহার দায়ের করেছে।   মর্জিনা খাতুন অভিযোগ করে বলেন, হামলা কারীরা ১০ ভরি স্বর্ণালঙ্কার, এবং ঘরে থাকা নগদ ৬০ হাজার  টাকা, মূল্যবান আসবাবপত্র লুট করে নিয়ে যায়। এ ছাড়া তারা বাড়ির মালামাল ভাঙচুর করে ব্যাপক ক্ষতিসাধন করেছে।  দৌলতপুর থানাধীন ৭নং হোগলবাড়িয়া ইউনিয়ন বিট পুলিশিং কার্যালয়ের সহকারী বিট অফিসার এস.আই. কামরুল ইসলাম জানান বিষয়টি তদন্ত করা হচ্ছে, সত্যতা প্রমান হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কুষ্টিয়ায় পরিত্যাক্ত টয়লেট থেকে ৬ বছরের শিশুর লাশ উদ্ধার

কুষ্টিয়ায় পরিত্যাক্ত টয়লেট থেকে ৬ বছরের  শিশুর লাশ উদ্ধার

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃকুষ্টিয়ার একটি পরিত্যক্ত টয়লেটের মধ্যে থেকে সানজিদা খাতুন (০৬) এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (১৮ অক্টোবর) সন্ধ্যায় সদর উপজেলার হরিনারায়ণপুর কাচারি মাঠের পাশ থেকে লাশটি উদ্ধার করায় হয়।এলাকাবাসী জানান, সানজিদা রোববার দুপুরে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে না আসায় বিকেলে হরিনারায়ণপুর বাজারে মাইকিং করেন বাবা সোহাগ হোসেন। এরপরও তার হদিস না পাওয়ায় খোঁজ চলতে থাকে। সন্ধ্যার পর এলাকার কয়েকজন বাসিন্দা কাচারি মাঠের পাশে একটি পরিত্যক্ত টয়লেটে একটি শিশুর মরদেহ পড়ে থাকতে দেখে। পরে সানজিদার পরিবারের লোকজন এসে তার মরদেহ চিহ্নিত করে। সানজিদার মরদেহটি শোয়ানো অবস্থায় মেঝেতে ছিল। তার হাত-পা মোড়ানো অবস্থায় পাওয়া গেছে এবং মাথায় ও শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে আসে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানা পুলিশ। তারা লাশ উদ্ধারে পাশাপাশি সুরতহাল করে। 

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতিকুর রহমান আতিক বলেন, 'পরিত্যক্ত একটি টয়লেট থেকে সানজিদা নামের এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের জন্য পাঠানো হচ্ছে মরদেহ। ময়না তদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর মূল কারণ জানা যাবে। প্রাথমিকভাবে বিষয়টি হত্যা বলে মনে হচ্ছে

আশাশুনিতে মৎস্য ঘেরে পুতে রাখা এক যুবকের লাশ উদ্ধার

 আশাশুনিতে মৎস্য ঘেরে পুতে রাখা এক যুবকের লাশ উদ্ধার



আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ    আশাশুনি উপজেলার শোভনালী  ইউনিয়নের বৈকারঝুটি গ্রামের শংকর সরকারের পুত্র চন্দ্রশেখর(২১)নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে আশাশুনি থানা পুলিশ। সোমবার দুপুর ১২টার দিকে মাছের ঘেরে পুতে রাখা অবস্থায় তার মরদের উদ্ধার করে আশাশুনি থানা পুলিশ। তার পরিবারে জানান, রবিবার রাতে নিজ মাছের ঘের পাহারা দেওয়ার জন্য বাড়ি থেকে বের হয় চন্দ্র শেখর। এরপর সোমবার সকাল ১০টা পর্যন্ত বাড়িতে ফিরে না আসায় তার খোঁজ খবর নেয় পরিবারের সদস্যরা। কোথাও খুঁজে না পেয়ে ওই মাছের ঘেরে  ভিতরে পানিতে রাখা ডালপালার মধ্যে তল্লাসী চালায়।

ডালপালা টেনে তুলতেই কাদা-মাটির ভিতর থেকে বেরিয়ে আসে চন্দ্র শেখরের মরদেহ। অতিরিক্ত পুলিশ সুপার ইয়াছিন আলী, আশাশুনি থানার অফিসার ইনচার্জ গোলাম কবির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেন। সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছিল বলে জানায় পুলিশ। চন্দ্র শেখরের স্বজনদের দাবি, চন্দ্র শেখরের সাথে কারো শত্রুতা ছিল না। তাকে পরিকল্পিতভাবে হত্যা করে মরদেহ মাটিতে পুতে রাখা হয়েছে। হত্যার কারণ সম্পর্কে পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে বলে জানায় সূত্রটি।

আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের “নর্থবেঙ্গল জোনাল কমিটি”এর অনুমোদন

 আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের “নর্থবেঙ্গল জোনাল কমিটি”এর অনুমোদন




প্রেস বিজ্ঞপ্তিঃ---আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের নর্থবেঙ্গল জোনাল কমিটির অনুমোদন দিয়েছি কেন্দ্রীয় কমিটি। কেন্দ্রীয় কমিটির পক্ষে- কয়েকজন ব্যারিস্টার ,এডভোকেট, চিফ এক্সিকিউটিভ ডিরেক্টর ,এডমিন এবং আরো কতিপয় বিশেষ ব্যক্তিবর্গ এই অনুমোদন পেশ করেন ।


কেন্দ্রীয় বিবৃতিতে  ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুৎ জামান লিখন কে সভাপতি ও শাহরিয়ার কবির সুমন কে সাধারন সম্পাদক ও প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল ওয়াদুদ সহ ৫১ সদস্য বিশিস্ট কমিটির অনুমোদন দেওয়া হয়। 


রাজশাহী বিভাগ ও রংপুর বিভাগসহ- ১৬টি জেলা “আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন” সকল কমিটি পরিচালনার দায়ীত্ব সহ নর্থবেঙ্গলে মানবাধিকার প্রতিস্ঠার লক্ষে এই কমিটির কাজ করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন কেন্দ্রীয় কমিটি। 


কমিটির অন্যান্য সদস্যরা হলেন, 

সিনিয়র সহ-সভাপতি আ স ম ওয়াসিম বিল্লাহ, সহ-সভাপতি মোঃ মতিউর রহমান মানিক, যুগ্ন-সাধারন সম্পাদক মোঃ মাহবুব সঈদী , যুগ্ন সাধারন সম্পাদক আহসান কবির জিতু , সাংগঠনিক সম্পাদক মোঃ রিজাউল কারীম, প্রচার-সম্পাদক মোঃ আমিনুল ইসলাম জুয়েল, দপ্তর-সম্পাদক মোঃ আরিফুর রহমান, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সৈয়দ শাহ্ নেওয়াজ প্রমূখ

আশাশুনিতে নিজেদের মৎস্য ঘের হতে কলেজ ছাত্রের লাশ উদ্ধার

 আশাশুনিতে নিজেদের মৎস্য ঘের হতে কলেজ ছাত্রের লাশ উদ্ধার


আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের, শোভনালী বিলে, নিজেদের মৎস্য  ঘেরে চন্দ্রশেখর সরকার (২৫) নামের এক কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।সোমবার (১৯ অক্টোবর)  সকালে ঘেরের বাসার পাশেই লাশটি ভাসমান ছিল।

আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ গোলাম কবির ঘটনা নিশ্চিত করে জানান, এটা হত্যা নাকি অন্যকিছু তা এখনও নিশ্চিত করা যায়নি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য  সাতক্ষীরা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেশীরা জানান, অন্যান্য দিনের মত রোববার রাতেও চন্দ্রশেখর শোভনালী বিলে তাদের নিজেদের মৎস্য ঘেরের বাসায় ঘুমিয়ে ছিল,রাতের কোন এক সময় তার মৃত্যুর ঘটনা ঘটেছে।মৃত্যু কলেজ ছাত্র চন্দ্রশেখর শোভনালী গ্রামের শংকর সরকারের ছেলে এবং সাতক্ষীরা সরকারি কলেজ থেকে অনার্স শেষ করেছেন।

কুলাউড়ার এক ব্যবসায়ীর আমরণ অনশন চলছে

কুলাউড়ার এক ব্যবসায়ীর আমরণ অনশন চলছে
আমরণ অনশনরত এক ব্যাপারী

মোঃরেজাউল ইসলাম শাফি, কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃভূমি দস্যু ও মানবপাচারকারী প্রতারক ছাব্বির জামিল ও এমদাদ হকের কাছ থেকে  ২৪ লক্ষ ৫০ হাজার টাকা ফেরত পাওয়ার দাবিতে ও ন্যায় বিচার পাওয়ার দাবিতে কুলাউড়ার এক ব্যবসায়ী আমিনুল ইসলাম রিয়াদ ১৯ অক্টোবর সোমবার সকাল ১০টা থেকে তার মা রওশন আরা বেগম ও বোন ব্যাংক কর্মচারী  দিলারা বেগম  পৌর শহরের ২নং ওয়ার্ড (আউটার রেলক্রসিংয়ের পূর্বপাশ) ইসলামভাগ আবাসিক এলাকায় অবস্থিত প্রতারক ছাব্বির জামিলের বাসার সামনে  আমরণ অনশন শুরু করেছেন। ওই ব্যবসায়ী আমিনুল ইসলাম রিয়াদ  জানান, টাকা ফেরত ও ন্যায় বিচার যতক্ষণ না পাবেন ততক্ষণ পর্যন্ত  অামরণ অনশন চলবে।

দ্রুত সময়ে ধর্ষণ মামলায় আদালতের রায়, রায়ে সন্তোষ্ট পরিবার ও এলাকাবাসী

দ্রুত সময়ে ধর্ষণ মামলায় আদালতের রায়, রায়ে সন্তোষ্ট পরিবার ও এলাকাবাসী

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  মোংলায় ৭ বছরের শিশু ধর্ষণের ঘটনায় সোমবার দুপুরে ধর্ষক আব্দুল মান্নান সরদারের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে বাগেরহাট আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর জেলা ও দায়রা জজ মো: নূরে আলম। রায়কালে আদালতে যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত ধর্ষক মান্নান ও বাদী মিলন শেখ এবং মামলার স্বাক্ষীরা উপস্থিত ছিলেন। মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নির্যাতিত শিশুর পরিবারের সদস্যসহ এলাকাবাসী। গত ৩ অক্টোবর মোংলার চাঁদপাই ইউনিয়নের নারকেলতলা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মিলন শেখের (৩৫) ভাগ্নীকে চকলেট-বিস্কুটের প্রলোভন দেখিয়ে প্রতিবেশী মান্নান তার ঘরে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনা জানাজানির হওয়ার সাথে সাথে ওই দিনই পুলিশ ধর্ষককে আটক করে এবং মামলা নিয়ে জেলহাজতে প্রেরণ করে। মামলা দায়েরের ১৬ দিনের মাথায় এবং মাত্র ৬ কার্যদিবসের মধ্যেই মামলার রায় দেয়া হয়েছে। এ রায়ের মধ্যদিয়ে দেশে প্রথম এক নজীর স্থাপন হয়েছে। অবশ্য এজন্য স্থানীয়রা থানা পুলিশকেও সাধুবাদ জানিয়েছে। কারণ বিচার প্রক্রিয়ার জন্য পুলিশ তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ ও দ্রুত মামলা প্রক্রিয়া সম্পন্ন করেছেন। 


মামলার রায় শুনে সন্তোষ প্রকাশ করেছেন শিশুটির মামী জরিনা বেগম (২৭) ও নানী জরিনা বেগম (৬০)সহ স্থানীয় বাসিন্দারও। তারা বলেন, রায়ে আমরা খুব খুশি। আমরা ধন্যবাদ জানাই পুলিশসহ সংশ্লিষ্ট বিচার প্রক্রিয়া থাকা সকলকে। কারণ এত দ্রুত সময়ে এর বিচার হবে তা আমরা ভাবতেও পারিনি। আমরা সরকারকে ধন্যবাদ জানাই একারণেই যে ধর্ষণ বিরোধী সরকারের নতুন আইনের জন্যেও। এই যে রায় হয়েছে এতে করে এ এলাকাসহ সারাদেশে ধর্ষণ ও নিযার্তন করে আসবে বলেও মন্তব্য করেন তারা।


এ বিষয়ে বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, ধর্ষণ খবর পাওয়া মাত্র দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরীকে নির্দেশ দেয়া হয়। নির্দেশ পাওয়া মাত্রই তিনি তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণসহ অতি স্বল্প সময়ের মধ্যে মামলার পক্রিয়া সম্পন্ন করতে পেরেছেন বলেই দ্রুত আদালত রায়টি দিতে পেরেছেন। ধর্ষণ নিযার্তনসহ সকল ধরণের মামলা পক্রিয়া দ্রুত সম্পন্নের জন্য বাগেরহাট জেলা পুলিশ তৎপর রয়েছেন বলেও জানান তিনি। তিনি আরো বলেন, খুব অল্প সময়ের মধ্যে মামলার পক্রিয়া সম্পন্ন ও আদালতের এ রায়ের ঘটনাটি সারাদেশে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে।


উল্লেখ্য, গত ৩ অক্টোবর মোংলার চাঁদপাই ইউনিয়নের মাকড়ঢোন আশ্রয়ন প্রকল্পে মামা-মামীর কাছে থাকা ৭ বছর বয়সী শিশুকে চকলেট-বিস্কুটের লোভ দেখিয়ে নিজ ঘরে নিয়ে ধর্ষণ করে প্রতিবেশী আবদুল মান্নান সরদার (৫৩)। ওই রাতেই শিশুটির মামা মামলা করলে তাকে গ্রেফতার করে পুলিশ। জুডিশিয়াল আদালত মামলাটি ১১ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এ পাঠায়। ওই দিন ট্রাইব্যুনাল মামলাটি আমলে নিয়ে পরের দিন অভিযোগ গঠন করে। এরপর ১৩ অক্টোবর বাদী পক্ষের ১৬ জন এবং ১৪ অক্টোবর সংশ্লিষ্ট সাক্ষী, চিকিৎসক, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশ সদস্য ও তদন্ত কর্মকর্তার সাক্ষ্য নেওয়া হয়। ১৫ অক্টোবর আসামি সাফাই সাক্ষ্য দেয়। আর গত রবিবার উভয় পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে সোমবার রায়ের দিন ধার্য করেন বিচারক। সোমবারের এ রায়ে ধর্ষককে যাবজ্জীবন কারাদন্ডেরে পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে। 

ঝিকরগাছায় গভীরনলকূপ বিতরণ

ঝিকরগাছায় গভীরনলকূপ বিতরণ


মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা প্রতিনিধিঃ ঝিকরগাছা উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর আয়োজনে পানি সরবরাহে আর্সেনিক ঝুঁকি নিরসন ও সমগ্র বাংলাদেশে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের অধীনে ঝিকরগাছা উপজেলায় সাবমার্সিবল পাম্পযুক্ত গভীর নলকূপ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।সোমবার (১৯অক্টোবর২০২০) ঝিকরগাছা উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা নির্বাহী অফিসার জনাব আরাফাত রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাঃ মোঃ নাসির উদ্দীন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ মনিরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তর, যশোর এর নির্বাহী প্রকৌশলী জনাব মোঃ জাহিদ পারভেজ, ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব মোঃ সেলিম রেজা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী।আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলার অন্তর্গত বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্যবৃন্দ ও ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগ পরিবারের নেতৃবৃন্দ।উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাঃ মোঃ নাসির উদ্দীন মহোদয়ের ব্যক্তিগত তহবিল থেকে ঝিকরগাছা উপজেলার চন্দ্রপুর গ্রামের আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ কর্মী মোঃ সোহরাব হোসেন কাটু বয়াতির এর হাতে একটি বাইসাইকেল হস্তান্তর করেন।

মোহনগঞ্জে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিখোঁজ

 মোহনগঞ্জে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিখোঁজ





আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি  (নেত্রকোনা): নেত্রকোনার মোহনগঞ্জে মো. মেহেদী হাসান অন্তর (২২) নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্র ১০ দিন ধরে নিখোঁজ রয়েছে। সে ৯ অক্টোবর শুক্রবার দুপুরে বাসা থেকে বের হয়ে যায়। এখন পর্যন্ত তার কোন খোঁজ পাওয়া যায়নি। 


অন্তর বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার প্রকৌশল বিভাগে অনার্স দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত। সে পৌরশহরের নওহাল পূর্বপাড়ার মো. হাবিবুল হাসান হাবিবের ছেলে। 


 এ ঘটনায় অন্তরের বাবা হাবিবুল হাসান হাবিব ১০ অক্টোবর মোহনগঞ্জ থানায় জিডি করেছেন। জিডি নং ৪১৬। একমাত্র ছেলেকে হারিয়ে পাগল প্রায় তার পরিবারের লোকজন। অন্তর ঢাকায় থেকে পড়ােশানা করে, করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এলাকায় চলে আসে। 


অন্তরের বাবা হাবিবুল হাসান হাবিব জানান, এ পর্যন্ত আত্মীয়-স্বজনসহ সম্ভাব্য সব জায়গায় খোঁজ নিয়েছি। কোথাও তার সন্ধান পাইনি। নিখোঁজের পর থেকে আজ অবধি টাকা-পয়সা চেয়ে কেউ ফোনও করেনি। থানায় জিডি করার পর পুলিশ এসে তার ব্যবহৃত কম্পিউটারটি নিয়ে গেছে। তবে এখনৈা পর্যন্ত তারা অন্তরের কোন সন্ধান দিতে পারেনি। 


এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (বারহাট্টা সার্কেল) সাইদুর রহমান জানান, নিখোঁজের পর থেকে অন্তরের মোবাইল নাম্বার বন্ধ রয়েছে, ফেসবুক আইডিটিও ডিঅ্যাকটিভেট। আমরা আন্তরিকভাবে তাকে খোঁজার চেষ্টা করছি।

মোহনগঞ্জে বিদেশী মদসহ আটক-২

মোহনগঞ্জে বিদেশী মদসহ আটক-২


আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি  (নেত্রকোনা): নেত্রকোনার মোহনগঞ্জে ১১বোতল বিদেশী মদসহ দুই চোরা কারবারীকে আটক করেছে পুলিশ।

রবিবার দিবাগত রাত্রে মোহনগঞ্জ পৌর এলাকার দৌলতপুরে ধর্মপাশা টু ঢাকাগামী একটি যাত্রী বাহী বাস হতে এদেরকে আটক করা হয়। আটক কৃতরা হল ১.রুবেল চন্দ্র দাস (২৯)পিতা জিতেন্দ্র চন্দ্র দাস, সাং ইব্রাহিম পুর, থানাঃ কলমাকান্দা,জেলাঃনেত্রকোনা,২.শ্রী সুমন বাসকর (২৫) পিতা শ্রী ভজন বাসকর সাং রঙ্গার টেক থানাঃ কালিয়াকৈর জেলাঃগাজীপুর। 

এ বিষয়ে মোহনগঞ্জ থানার ওসি আব্দুল আহাদ খান জানান, আটক কৃতদের নামে মামলা দায়ের করে  আদালতে সোর্পদ করা হয়েছে।

দৌলতখানের সৈয়দপুরে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ

 দৌলতখানের সৈয়দপুরে  ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ


মোঃ আওলাদ হোসেন, জেলা প্রতিনিধি ভোলা, দৌলতখানঃবর্তমান সময়ে সারা দেশব্যাপী আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিনত হয়েছে ধর্ষন ও নারী নির্যাতন।তাই এই ধরনের নোংরা কাজের ব্যাপারে জোরালো সতর্ক থাকতে ভোলার দৌলতখানে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১৭অক্টোবর) সকাল ১০ টায় দৌলতখান থানা পুলিশের উদ্যেগে দৌলতখান সৈয়দপুর ইউনিয়নের ঘোষেরহাট বাজারে ধর্ষণ ও নারী নির্যাতণ বিরোধী এ বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে অংশ গ্রহণ করেন জনপ্রতিনিধি ,শিক্ষক, শিক্ষার্থী, এনজিওকর্মী, ও সমাজের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। সমাবেশে শেষে সৈয়দপুর ইউনিয়নের অস্থায়ী কার্যালয়ে ধর্ষণ ও নারী নির্যাতণ বিরোধী এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সমাবেশে অংশকারীরা ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, ও লিফলেট ,প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান। এসময় দৌলতখান থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা বলেন, দেশের সামাজিক শৃঙ্খল এবং জনগনের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। দেশের সেবা ও জনগনের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগনের পাশে রয়েছে পুলিশ।

সমাবেশে উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সৈয়দপুর ইউনিয়নের চেয়ারম্যান জিএস ভুট্টু তালুকদার, দৌলতখান থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সাফিজল হক, আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আলাউদ্দিন, বিভিন্ন এনজিওর সংস্থার কর্মীগন, ও ইউনিয়ন পরিষদের সচিবসহ পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ।

পুলিশকে শাসানো দুর্ধর্ষ সন্ত্রাসী মিরু আটক!

পুলিশকে শাসানো দুর্ধর্ষ সন্ত্রাসী মিরু আটক!


নারায়ণগঞ্জ, সিপনঃনারায়ণগঞ্জের কুতুবপুরের দুর্ধর্ষ সন্ত্রাসী মিরু হোসেন মিরুকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।কুতুবপুর থেকে আটক করা হয়। মীরুর বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় হত্যা, হামলা ও চাঁদাবাজী মামলাসহ ১৯টি মামলা সহ অর্ধশত অভিযোগ রয়েছে বলে যানা যায় ।জানা গেছে, পাগলা বউ বাজার ও শাহী মহল্লার মাদকসহ সন্ত্রাসী কর্মকান্ড করতে মীরুর রয়েছে বিশাল বাহিনী। হুইল চেয়ারে বসেই তার নির্দেশে নানা অপকর্ম হয়ে থাকে।সন্ত্রাসী, চাঁদাবাজি, মাদক ব্যবসাসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ ছাড়াও তার বিরুদ্ধে হত্যা মামলাও রয়েছে।

আটকের বিষয়টি নিশ্চিত করে ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আলমগীর হোসেন জানান, মীর হোসেন মীরুকে ডিবির হেফাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে। তবে ওয়ারেন্টের কাগজ যাচাই-বাছাই শেষে গ্রেফতার দেখানো হতে পারে।প্রসঙ্গত, গত সোমবার ১২ অক্টোবর রাজীব ওরফে ভিপি রাজীবের হত্যার বিচারের দাবীতে ফতুল্লার পাগলা বাজার বাসস্ট্যান্ড মানববন্ধন হয়। সেখানে মিরু উপস্থিত হয়ে পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) কর্মকর্তা আবদুল মতিনকে প্রকাশ্যে আঙুল উচিয়ে শাসিয়ে দেন।মিরু ওইসময় পুলিশ কর্মকর্তাকে শাসিয়ে বলেন, কেন এখানে আসছেন। আপনি আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ করেন। যদি না করেন তাহলে কেন আমাদের লোকজনদের দৌড়ানি দিবেন।

শুভ-লিজার শুভ বিবাহ অনুষ্ঠান সম্পূর্ণ

শুভ-লিজার শুভ বিবাহ অনুষ্ঠান  সম্পূর্ণ

 


মোঃরবিউল হোসেন সবুজ,লাকসাম,কুমিল্লা প্রতিনিধিঃকুমিল্লা কোতয়ালী থানার মণা গ্রামের প্রয়াত শামছুল হক ও জাহানারা হক দম্পতির পুত্র আতিকুর রহমান শুভ’র সাথে লাকসাম উপজেলার উত্তরদা ইউনিয়নের বাটিয়াভিটা গ্রামের আব্দুস ছোবাহান পাটোয়ারী ও নূর জাহান বেগম দম্পতির কন্যা জান্নাতুল ফেরদাউস লিজা’র শুভ বিবাহ অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ অক্টোবর শুক্রবার কণের পিত্রালয়ে শুভ-লিজার শুভ বিবাহ অনুষ্ঠিত হয়।

বর আতিকুর রহমান শুভ মাস্টার্স সম্পন্নের পর একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করছেন। কণে জান্নাতুল ফেরদাউস লিজা কুমিল্লা রূপসী বাংলা কলেজ থেকে সম্প্রতি এইচএসসি উত্তীর্ণ হয়েছেন। দুই ভাই-বোনের সংসারে লিজা বড় সন্তান। লিজার পিতা আব্দুস ছোবাহান পাটোয়ারী প্রবাস জীবনের ইতি টেনে বর্তমানে নিজস্ব ব্যবসা পরিচালনা করছেন।

গত ১৬ অক্টোবর বাটিয়াভিটা গ্রামে ব্যবসায়ী আব্দুস ছোবাহান পাটোয়ারীর বাড়িতে ঝমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শুভ-লিজার শুভ বিবাহ অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিক ও সামাজিক ব্যক্তিবর্গের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষের সমাগম ঘটে। শুভ-লিজার দাম্পত্য জীবনের মঙ্গল কামনায় দেশ বিদেশের সকল শুভাকাঙ্খীর কাছে দোয়া চেয়েছেন ব্যবসায়ী আব্দুস ছোবাহান পাটোয়ারী।

বাঁকড়াকে ০-১ গোলে হারিয়ে হাজীপুর চ্যাম্পিয়ন

বাঁকড়াকে ০-১ গোলে হারিয়ে হাজীপুর চ্যাম্পিয়ন


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি : আশাশুনিতে সরাফপুর ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্টের ফাইনালে বাঁকড়া ফুটবল একাদশকে ০-১ গোলে হারিয়ে হাজীপুর ইয়াংষ্টার ক্লাব চ্যাম্পিয়ন হয়েছে। রবিবার (১৮ অক্টোবর) বিকালে সরাফপুর অগ্রণী যুবসংঘের আয়োজনে হাইস্কুল মাঠে অগ্রণী যুবসংঘের সভাপতি, শোভনালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সঞ্জয় দাশ ও ক্লাবের সাধারণ সম্পাদক ইউপি সদস্য আলমগীর হোসেনের সার্বিক ব্যবস্থাপনায় এ খেলা অনুষ্ঠিত হয়।  খেলায় বেলাল হোসেনের একমাত্র গোলে হাজিপুর একাদশ খেলার প্রথমার্ধ শেষ করে। দ্বিতীয়ার্ধে একাধিক সুযোগ পেয়েও বাঁকড়া একাদশ গোল পরিশোধ করতে না পারায় হাজিপুর ইয়াংষ্টার ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলায় ম্যাচ সেরার পুরষ্কার পেয়েছেন একমাত্র গোলদাতা বেলাল ও টুর্ণামেন্ট সেরা হয়েছেন হাজিপুর একাদশের হাবিবুল্যাহ। খেলাটি পরিচালনা করেন আসাদুজ্জামান বাবু। ধারাভাষ্যে ছিলেন আশরাফ হোসেন ও রমেশ দাশ।খেলা শেষে বিশিষ্ট শিল্পপতি রাজ্যেশ্বর দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে ৩২ ও ২৪ ইঞ্চি এলইডি মনিটর তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম।হাজার হাজার দর্শকের উপস্থিতিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ও সাংসদ প্রতিনিধি শম্ভুজিৎ শন্ডল, ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান প্রভাষক ম. মোনায়েম হোসেন, সামছুর রহমান, আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, দপ্তর সম্পাদক জগদীশ সানা প্রমুখ।


কাইচাইল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচন, মাঠে নেমেছে ছাত্রলীগ

কাইচাইল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচন, মাঠে নেমেছে ছাত্রলীগ


ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের উপ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২০ অক্টোবর, মঙ্গলবার। 

এ নির্বাচনকে সামনে রেখে নিজ এলাকার আওয়ামীলীগ নেতা মোঃ মাহামূদুল হাসান মহব্বত এর পক্ষে মাঠে নেমেছে বাঙলা কলেজের ছাত্রলীগের সহ-সভাপতি আল -আমীন তালুকদার। তিনি কিছু দিন যাবৎ উপ নির্বাচনকে কেন্দ্র করে দিন রাত মাঠ চষে বেড়াচ্ছেন।গতকাল ১৮ অক্টোবর, রবিবার বিকাল ৩ টায় শ্রীরামপট্রি বাজারে আওয়ামীলীগ নেতা মাহামূদুল হাসান মহব্বত (ফুটবল প্রতীক) এর পক্ষে শত শত লোক নিয়ে একটি পথসভা করেন। উক্ত পথসভা ছাত্রলীগ নেতা আল- আমীন তালুকদার তার বক্তব্যে বলেন আপনারা আমাদের মেম্বার হিসেবে আওয়ামীলীগ নেতা মাহামূদুল হাসান মহব্বত ভাই কে ফুটবল প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন,মহব্বত ভাই ভালো মনের মানুষ তিনি নির্বাচিত হলে এলাকায় সঠিক ভাবে উন্নয়ন মূলক কাজ হবে ইনশাল্লাহ, তিনি আরও বলেন আমি আপনাদেরকে ঐক্যবদ্ধ করে মহব্বত ভাইকে নির্বাচন জয়যুক্ত করার আমার আপ্রাণ চেস্টার মূল লক্ষ্য হলো-নগরকান্দা- সালথা ও কৃষ্ণপুরের উন্নয়নের রুপকার, আমার প্রাণের নেত্রী মাননীয় সংসদ উপনেতা সৈয়দ সাজেদা চৌধুরীর হাতকে শক্তিশালী করা ও নগরকান্দা -সলথার ভবিষ্যত অভিভাবক, নতুন প্রজম্মের অহংকার শাহদাব আকবর চৌধুরী লাবু ভাইয়ের নেতৃত্বকে আরও বেগবান করা।

বিকাশ প্রতারকের চারটি কৌশল!

বিকাশ প্রতারকের চারটি কৌশল!

সেলিম  চৌধুরী, পটিয়া প্রতিনিধিঃমোবাইল ব্যাংকিং সেবা বিকাশ প্রতারণা চক্রের সদস্যরা চারটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতারণা করে থাকে। শুরুতে গ্রাহকের ফোন নম্বর সংগ্রহ করতে বিভিন্ন দোকানে গ্রাহক সেজে অবস্থান নেয় মাঠ পর্যায়ের সদস্যরা।তারা কৌশলে দোকানের বিকাশ লেনদেনের খাতার ছবি তুলে দ্বিতীয় গ্রুপের কাছে পাঠিয়েই প্রতারণার শুরু করেন। সেসব নাম্বার ধরে বিকাশের দোকানি সেজে কিংবা কাস্টমার কেয়ার কর্মকর্তা সেজে ফোন দিয়ে কৌশলে হাতিয়ে নেয়া হয় গ্রাহকের টাকা।শুক্রবার রাজধানী ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিকাশ প্রতারণা চক্রের প্রধানসহ নয়জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

আটকরা হলো সাইফুল ইসলাম (২২), লিটন হোসেন (২৩), জুবায়ের শেখ (২২), গোলাম কিবরিয়া মন্ডল (১৯), ইমরান মোল্লা (২৩), শাওন হোসাইন মন্ডল (১৮), মিনজারুল ইসলাম মোল্লা (২৫), আশরাফ মোল্লা (২৬) ও সাগর আহম্মেদ (২৫)।এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন মডেলের পাঁচটি মোবাইল ফোন, ১০টি সিমকার্ড ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ডিএমপির উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন জানান, বিকাশ প্রতারক চক্রের সদস্যরা প্রধানত চারটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতারণা কর্মকা- সম্পন্ন করে থাকে। প্রথম গ্রুপ মাঠ পর্যায়ে বিভিন্ন বিকাশের দোকানে টাকা বিকাশ করার কথা বলে অবস্থান নেয়।এক পর্যায়ে লেনদেনকৃত বিকাশ খাতার ছবি তুলে হোয়াটসঅ্যাপে দ্বিতীয় গ্রুপের কাছে এলাকা উল্লেখ করে পাঠিয়ে দেয়। দ্বিতীয় গ্রুপ সেসব নম্বরে বিকাশ দোকানদার সেজে কল করে জানতে চায়, পাঠানো টাকা তারা পেয়েছেন কিনা এবং ক্যাশ আউট করেছেন কিনা। প্রতারণার ছলে বলতে থাকেন, 'আমার দোকান থেকে একই সময়ে কয়েকটি নাম্বারে পাঠানো টাকা নিয়ে অভিযোগ আসায় কয়েকটি নম্বরের সঙ্গে আপনার নম্বরও লক হয়ে গেছে। আপনাকে বিকাশ অফিস থেকে ফোন করে আনলক করে দেবে।কিছুক্ষণ পরেই তৃতীয় গ্রুপ বিকাশ কাস্টমার কেয়ার অফিসার পরিচয় দেয়। অনলাইন ভিত্তিক বিভিন্ন অ্যাপসের মাধ্যমে বিকাশ অফিসের নম্বর ক্লোনিং করে ফোন দেয়ায় গ্রাহক সহজে বিষয়টি বুঝতে পারে না। ফোনে বিভিন্ন কথার ছলে ওটিপি এবং বিকাশ পিনকোড নিয়ে নেয়। এরপর গ্রাহকের বিকাশ অ্যাকাউন্ট হ্যাক করে এবং অ্যাকাউন্ট আনলকের জন্য বিভিন্ন পরিমাণ টাকা দাবি করে। এভাবে হাতিয়ে নেয়া টাকা সর্বশেষ অর্থাৎ চতুর্থ গ্রুপের কাছে পাঠানো হয়। যারা বিভিন্ন হাত বদল করে ক্যাশ আউট করে, ফলে প্রতারকদের অবস্থান শনাক্ত করা প্রায় অসম্ভব । আটকদের বিরুদ্ধে রমনা মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ডিসি ওয়ালিদ হোসেন।