রাঙ্গাবালীতে যাত্রীবাহী স্পিডবোট ডুবে নিখোঁজ ৫

 রাঙ্গাবালীতে যাত্রীবাহী স্পিডবোট ডুবে নিখোঁজ ৫



নাঈমুর  রহমান স্টাফ রিপোর্টারঃপটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার কোড়ালিয়া থেকে পানপট্টির উদ্দেশে ছেড়ে যাওয়া একটি যাত্রীবাহী স্পিডবোট ডুবির ঘটনা ঘটেছে। এতে চালকসহ ১৩ যাত্রী জীবিত উদ্ধার হলেও পাঁচজন নিখোঁজ রয়েছেন। বৃহস্পতিবার বিকালে উপজেলার আগুনমুখা নদীতে এ ঘটনা ঘটে।

স্পিড বোট দুর্ঘটনায় নিখোঁজরা  হলেন- রাঙ্গাবালী থানার পুলিশ কনস্টেবল মহিব্বুল্লাহ (৪৫), কৃষি ব্যাংক রাঙ্গাবালীর বাহেরচর শাখার পরিদর্শক মোস্তাফিজুর রহমান  (৩৫), একটি এনজিওর রাঙ্গাবালীর খালগোড়া শাখার ঋণ অফিসার হুমায়ুন  কবির  (৩০), শ্রমিক  হাসান (৩৫) ও ইমরান (৩৪)।


জানা গেছে, বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার কোড়ালিয়া লঞ্চঘাট থেকে ১৭ জন যাত্রীসহ আহম্মেদ এন্টারপ্রাইজের মালিকানাধীন একটি স্পিডবোট গলাচিপার পানপট্টির উদ্দেশে ছেড়ে যায়। পথিমধ্যে আগুনমুখা নদীর মাঝখানে ঢেউয়ের তোড়ে তলা ফেটে ১৭ যাত্রী এবং একজন চালকসহ স্পিডবোটটি তলিয়ে যায়।

পরে দেড় ঘণ্টা পর দুইটি স্পিড বোট উদ্ধার অভিযান চালিয়ে চালকসহ ১৩ জন যাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয়। পাঁচজন এখনও নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান স্পিডবোট কর্তৃপক্ষ। বৃহস্পতিবার রাত ৭টায় এ রিপোর্ট পাঠানোর আগপর্যন্ত তাদের কাউকে উদ্ধারের খবর পাওয়া যায়নি।

   

কোড়ালিয়া লঞ্চঘাটের কয়েকজন ব্যবসায়ী জানান, এক ঘণ্টা অতিবাহিত হলেও স্পিডবোটটি গন্তব্যে পৌঁছায়নি। পরে স্পিডবোট কর্তৃপক্ষ দেড় ঘণ্টা পর উদ্ধার অভিযান শুরু করে।

উদ্ধার হওয়া রাঙ্গাবালীর বাহেরচর কৃষি ব্যাংক শাখার ম্যানেজার দেলোয়ার হোসেন জানান, প্রচণ্ড ঢেউয়ের কবলে পড়ে স্পিডবোটের সামনের অংশের তলা ফেটে যায়।

উদ্ধার হওয়া একাধিক যাত্রী জানান, আমরা বারবার চালককে স্পিডবোট ঘুরিয়ে ঘাটে নিয়ে আসতে বলেছি; কিন্তু সে আমাদের কথা শোনেনি।

কোড়ালিয়া-পানপট্টি নৌরুটের আহম্মেদ এন্টারপ্রাইজের কোড়ালিয়া ঘাটের ম্যানেজার বশির উদ্দিন বলেন, নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চলছে।

রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ বলেন, খবর পেয়েছি; আমরা ঘাটে যাচ্ছি।

কিশোরগঞ্জে ৪ ভাইয়ের বাড়ী আগুনে পুড়ে গেছে!

কিশোরগঞ্জে ৪ ভাইয়ের বাড়ী আগুনে পুড়ে গেছে!




মোঃ লাতিফুল আজম,কিশোরগঞ্জ নীলফামারী,প্রতিনিধি:নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের রূপালী কেশবা গ্রামে একই পরিবারের ৪ ভাইয়ের বাড়ী পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামালসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, বৃস্পতিবার রাতে মৃত আজগর আলীর স্ত্রী হাফিজা বেগম (৬০) রাতের রান্না শেষে এশার নামাজ পড়তে যায়। ফরজ নামাজ শেষে থাকা ঘর থেকে রান্না ঘরে আগুনের লেলিহান শিখা দেখে নামাজ ছেড়ে দিয়ে হাউমাউ করে আগুন আগুন বলে চিৎকার শুরু করে। তার চিৎকারে এলাকার লোকজন ছুটে এসে প্রায় আধ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে অবস্থিত ফায়ার সার্ভিসের কর্মীরা যথা সময়ে উপস্থিত হতে না পারায় ৪ পরিবারের ১০টি ঘর,২টি গরু ২টি ছাগলসহ ঘরে থাকা নগদ টাকা স্বর্ণালংকার ও হাস মুরগী পুড়ে ছাই হয়ে গেছে। আগুন নিয়ন্ত্রনে আসার প্রায় আধ ঘন্টা পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে পুরে যাওয়া আসবাবপত্রে পানি দেয়ার চেষ্টা করলে এলাকাবাসী ফায়ার সার্ভিসের কর্মীদের উপর চড়াও হয়। পরে কিশোরগঞ্জ থানার এস আই আব্দুল ওহাব ক্ষুব্ধ জনতাকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এতে মৃত আজগার আলীর ছেলে উপজেলার তারকা ফুটবলার সিরাজুল ইসলাম সিরাজের (২৫) নতুন আসবাবপত্রসহ তার স্ত্রীর গহনা ও ৩০ হাজার টাকা,আজিজুল ইসলামের (৩৭) গোয়াল ঘরে থাকা ১টি গরু ও ২টি ছাগলসহ ঘরের সমস্ত আববাবপত্র, এনামুল হোসেনের (৩৫) একটি থাকা ঘর ও আসবাবপত্র এবং রেয়াজুলের (২৭) ঘরের সর্বস্ব পুড়ে ছাই হয়েছে। ঘটনাস্থলে তাৎক্ষণিক উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্থ্য পরিবারের সাথে কথা বলে শান্তনা দেন সদর ইউপি চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছ।

ওই এলাকার আবু রায়হান জানান,প্রায় ১০ মিনিট ফায়ার সার্ভিসের মোবাইল ফোনে চেষ্টা করে ওয়েটিং থাকায় খবরটি দিতে দেরী হয়। এলাকাবাসীর দাবী সরকারী ফোন কি কারণে এত ওয়েটিং থাকে তা জানা যায়নি।

এ ব্যাপারে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ষ্টেশন অফিসার দারাজুল ইসলামের সাথে কথা হলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন,আপনি মানুষের কথা শুনে নাচিয়েন না। আপনি কালকে অফিসে এসে অফিসের কল লিষ্ট চেক করবেন।

কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগমের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন,সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে খবর নিয়ে ক্ষতিগ্রস্থ্য পরিবারের সদস্যদের পার্শ্ববর্তী স্কুলে থাকতে বলা হয়েছে। আগামী কাল সকালে ওই পরিবার গুলোর মাঝে প্রয়োজনীয় শুকনা খাবার ও অন্যান্য সরঞ্জামাদী দেয়া হবে।

নিয়োগ পরীক্ষার প্রস্তুতি

 নিয়োগ পরীক্ষার  প্রস্তুতি



1.কোনটি collective noun?

a.team b.June, c.month  

2.The man is climbing the cliff বাক্যটির passive রুপ কি হবে?

a.The cliff is climbed by the man.

b.The cliff is being climbed by the man.

c.The cliff has been climbed by the man.

3.He said to me, "Wait untill I come" বাক্যটির Indirect রুপ কি হবে? 

a.He asked me to wait untill he came.

b.He asked me to wait untill he comes.

c.He told me to wait untill he has come.

4.Feed the baby ---milk.শূন্য স্থানে কি হবে? 

a.to

b.on

c.in

5.কোনটি Joyful শব্দের সমার্থক শব্দ?

a.cheerful 

b.gloomy

c.dull

Ans: 1-a, 2- b, 3 -a, 4-b, 5-a.


পটিয়া উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের মহিলা সম্পাদক ফেরদৌস বেগম

পটিয়া উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের মহিলা সম্পাদক ফেরদৌস বেগম



পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধঃ  বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ পটিয়া উপজেলার ৭১ সদস্য বিশিষ্ট ঘোষণা করা হয়েছে। এতে  মহিলা বিষয়ক সম্পাদকা  মনোনিত করা হয় পটিয়ার হাইদগাঁও   ফেরদৌস বেগম। তিনি ব্যক্তিগত পক্ষ হতে দলের  নেতাকর্মীদের সাালাম এবং ধন্যবাদ জানান ,এবং  দায়িত্বপ্রাপ্ত  সহযোদ্ধাদের সকলের সহযোগিতা কামনা করেন।  ফেরদৌস বেগম পটিয়া উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা   প্রজন্মলীগ সভাপতি সৈয়দ মুহাম্মদ মহিউদ্দিন সাগর ও সাধারণ সম্পাদক ইদ্রিস আহমদ কে  অভিনন্দন জানান। সেই সাথে সকলকে ঐক্যবদ্ধ হয়ে  জাতির জনক বঙ্গবন্ধুর  কন্যা আওয়ামীলীগের সভানেএী প্রধানমন্ত্রী  শেখ হাসিনার উন্নয়ন এবং জাতীয় সংসদের হুইপ পটিয়ার এমপি  আলহাজ্ব শামসুল হক চৌধুরী হাতকে শক্তিশালী করার আহবান জানান।

আধুনিক মানের হাট হবে রাজশাহীর ভবানীগঞ্জে

 আধুনিক মানের হাট  হবে রাজশাহীর ভবানীগঞ্জে



রাজশাহী ব্যুরোঃ রাজশাহীর বাগমারার  ভবানীগঞ্জ হাটে প্রায় ১৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে হাটের সেড। সুন্দর পরিবেশে পণ্য ক্রয়-বিক্রয় করতে পারবে সকল ব্যবসায়ীরা।বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় ভবানীগঞ্জ বাজারের ব্রিজ ঘাট সংলগ্ন স্থানে আধুনিক মানের হাটের সেডের টপ ঢালাই কাজের উদ্বোধন করেন মেয়র আব্দুল মালেক মন্ডল।

এ সময় উপস্থিত ছিলেন, ভবানীগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী লিটন মিঞা, কাউন্সিলর হাচেন আলী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহানারা বেগম, এমপি এনামুল হকের প্রেস সচিব, প্রভাষক জিল্লুর রহমান, মেসার্স মাজেদ এন্টারপ্রাইজের প্রোপাইটর মাজেদুর রহমান, উক্ত কাজের ঠিকাদার আশরাফুল ইসলাম প্রমুখ।

এদিকে আধুনিক এই হাট সেডের ঢালাই কাজ শেষ হলে উপকৃত হবেন ভবানীগঞ্জ বাজারের ব্যবসায়ী, ক্রেতা সহ হাটে আসা লোকজন। বর্তমানে গাদাগাদি করে মাছ, মাংস সহ কাঁচা বাজারে জিনিসপত্র বিক্রয় করতে হয় ব্যবসায়ীদের। আধুনিক এই সেডের কাজ শেষ হলে ক্রেতা-বিক্রেতাদের অনেক সমস্যার সমাধান হবে বলে জানা গেছে।

নন্দীগ্রাম পৌরবাসির অকুণ্ঠ ভালোবাসায় মেয়র প্রার্থী হবো'মেয়র প্রার্থী সবুজ

নন্দীগ্রাম পৌরবাসির  অকুণ্ঠ ভালোবাসায় মেয়র প্রার্থী হবো'মেয়র প্রার্থী  সবুজ

আব্দুল আহাদ,নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি:আজ ২২ই অক্টোবর বৃহস্পতিবার বগুড়ার  নন্দীগ্রাম পৌরসভার ৮নং ওয়ার্ড  দক্ষিণপাড়া গ্রামবাসীদের নিকট দোয়া প্রার্থনা ও নির্বাচনী প্রচারণা করেন নন্দীগ্রাম উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী কামরুল হাসান সবুজ ।নন্দীগ্রাম উপজেলা স্চ্ছোসেবকলীগের সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী  কামরুল হাসান সবুজ বলেন, নন্দীগ্রাম পৌরবাসি আমাকে ভালোবাসে,তাদের অকুণ্ঠ ভালোবাসায় আমি নন্দীগ্রাম পৌরসভার  মেয়র প্রার্থী হবো তাদের ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে আগামী নন্দীগ্রাম পৌর নির্বাচনে  পৌরবাসীর সুখে দুঃখে তাদের পাশে থেকে কাজ করে যেতে চাই। সেই সঙ্গে সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে সব মানুষের মতামতের ভিত্তিতে নন্দীগ্রাম  পৌরসভাকে একটি আধুনিক মডেল পৌরসভা হিসেবে গড়তে চাই। জানা যায়,  ছাত্রজীবন থেকেই বাংলাদেশ আওয়ামী লীগ  এর অঙ্গ সংগঠনের রাজনীতির সঙ্গে যুক্ত রেখেছেন নিজেকে। সর্বশেষ নন্দীগ্রাম উপজেলা স্চ্ছোসেবকলীগের সাধারণ সম্পাদক  কামরুল হাসান সবুজ।

জাগপার দোয়া অনুষ্ঠান

 জাগপার দোয়া অনুষ্ঠান
 জাগপার দোয়া অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক : জাতীয় গণতান্ত্রিক পার্টি -জাগপা 'প্রতিষ্ঠাতা সভাপতি, ২০ দলীয় জোটের রূপকার, মরহুম শফিউল  আলম প্রধানের সহধর্মিনী, জাগপা'র সাবেক সভাপতি, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক রেহানা প্রধানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৃত্যু বার্ষিকী উপলক্ষে যশোরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার আছরবাদ শহরের রেলগেট জামে মসজিদে অনুষ্ঠিত দোয়া মাহফিলে দোয়া পরিচালনা করেন মসজিদের ইমাম হযরত মাওলানা আলহাজ্ব মুফতি আখতার হোসাইন।

এসময় জাগপার প্রেসিডিয়াম সদস্য, যশোর জেলা প্রতিষ্ঠাতা সভাপতি নিজামদ্দিন অমিত, জেলা শাখার সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, অর্থ সম্পাদক আফসানা ইয়াসমিন অনুরুপা, জেলা শাখার সহসভাপতি ইদ্রিস মৃধা, নূরজাহান ইসলাম, সাবিত্রী বিশ্বাস, বজলু হাত্তলাদার, খন্দকার আলমগীর হোসেন আলম,সহসাধারণ সম্পাদক শেখ কায়েম আলী, আব্দুল মজিদ, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন মধু,প্রচার সম্পাদক শাহাজান মল্লিক, দফতর সম্পাদক ডাঃ রবিউল ইসলাম, সহসাংগঠিক সম্পাদক কাজী জাবেদ, সহপ্রচার সম্পাদক সৈয়দ মঞ্জুর হাসান রাব্বু, সহদপ্তর সম্পাদক ইলিয়াস হোসেন, জেলা শাখার নেতা,আব্দুর জব্বার, আব্দুল্লাহ আল মামুন, মুকুল শেখ, রফিকুল ইসলাম রফিক, জিয়াউর রহমান ভান্ডারী, প্রতাপ বিশ্বাস, শিমুল বোস, মুজিবর রহমান, মঞ্জুর গাজী, মঞ্জুর রহমান, জহিরুল ইসলাম, রেজত্তয়ান বাবু, আনোয়ার শিকদার, আলামিন হোসেন, ফসিয়ার রহমান, নাসির উদ্দিন বাবু, নজরুল ইসলাম, সুরুজ খান, আমিনুর রহমান, মোমিনুর রহমান মিঠুন, জহির,বাবু বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনিতে ইউএনও এর রাস্তা ও মন্দির পরিদর্শন

 আশাশুনিতে  ইউএনও এর রাস্তা ও মন্দির পরিদর্শন

আহসান উল্লাহ  বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনিতে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা এলজিএসপি প্রকল্পের আওতায় সড়ক নির্মান প্রকল্পের কাজ ও পূজা মন্দির পরিদর্শন এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন। বৃহস্পতিবার সকালে তিনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের বাগালি কালভার্ট থেকে জেলেখালি মসজিদ পর্যন্ত তিন কিলোমিটার এলজিএসপি প্রকল্পের আওতায় সড়ক নির্মান কাজের অবস্থা, অগ্রগতি ও সার্বিক বিষয়ে খোঁজখবর নিতে প্রকল্প এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি কাজের গুণগত মান ও সঠিকতা সম্পর্কে প্রয়োজনীয় খোঁজখবর নেন। কাজ পরিদর্শন শেষে তিনি কাকবাসিয়া বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় মাস্ক না ব্যবহার করায় কাকবাসিয়া গ্রামের জলিল সানার ছেলে জাকির হোসেনকে ৫০ টাকা জরিমাানা করেন এবং বাজারে আগত ক্রেতা সাধারণ ও ব্যবসায়ীদের মাস্ক পরিধান করার উপর গুরুত্ব আরোপ করেন। সবশেষে তিনি বড়দল ইউনিয়নের বামনডাঙ্গা সার্বজনীন দূর্গা মন্দির পরিদর্শন করেন। পৃথক পৃথক স্থানে এসময় পিআইও সোহাগ খান, অফিস সহকারি আব্দুর রশিদ ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মনিরামপুর উত্তরপাড়ায় ক্লুলেস জোড়া খুনের রহস্য উদঘাটন

 মনিরামপুর উত্তরপাড়ায় ক্লুলেস জোড়া খুনের রহস্য উদঘাটন

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।১৫ অক্টোবর সন্ধ্যায়, যশোরের মণিরামপুর উপজেলার ঢাকুরিয়া উত্তরপাড়ায় সংঘটিত চাঞ্চল্যকর জোড়া হত্যাকাণ্ডর ক্লু’ উদঘাটিত হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে মানিক নামে এক যুবককে আটক করার পর পুলিশ জানতে পারে, ঐদিন নিহত বাদল ও আহাদের মধ্যে সৃষ্ট বিরোধের জের ধরেই এ হত্যাকাণ্ড ঘটে। মুলত বাদল শায়েস্তা করতে চেয়েছিল আহাদকে, কিন্তু আহাদ পাল্টা আক্রমণ করায় বাদলও হত্যাকাণ্ডের শিকার হয়।

বাদলের নারী আসক্তির বিষয়ে আহাদ প্রতিবাদ করায়, বিরোধ বাঁধে তাদের মধ্যে। এরপর বাদল, আহাদকে শায়েস্তা করার জন্য মানিকের সাথে পরিকল্পনা করে। সেই পরিকল্পনার অংশ হিসাবেই ১৫ অক্টোবর সন্ধ্যায় এক মোটরসাইকেলে যাওয়ার সময়, পিছন থেকে বাদল আহাদের গলায় ছুরিকাঘাত করে। মোটরসাইকেল চালক আটক মানিক। আজ দুপুরে নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ড সম্পর্কে এসব তথ্য  জানান, যশোরের পুলিশ সুপার আশরাফ হোসেন।তিনি বলেন, জোড়া এই হত্যাকাণ্ডের ঘটনাটি ছিল ক্লুলেস। পুলিশ সুপার বলেন, চাঞ্চল্যকর এই জোড়া হত্যাকাণ্ড ঘটে ২ বন্ধু বাদল ও আহাদের মধ্যে অভ্যন্তরীণ বিরোধের জের ধরে। বিরোধ টি সৃষ্টি হয় ঐ দিন নিহত ২জনের, একজন বাদলের নারী আশক্তি নিয়ে। বাদল একাধিক মেয়ের সাথে সম্পর্ক রাখতেন। এ নিয়ে ২ বন্ধু বাদল ও আহাদের মধ্যে বিরোধ বাঁধে। আহাদ এ ব্যাপারে সংশোধন হওয়ার জন্য বাদলকে অনেকবার তাগিদও দেয়। তাঁর চারিত্রিক এ বিষয়টি এক পর্যায়ে অনেকে যেনেযান। এতে আহাদের উপর ক্ষুব্ধ হন বাদল। এক পর্যায়ে তিনি আহাদকে সায়েস্তা করার পরিকল্পনা করেন। এ নিয়ে তিনি আলোচনা করেন, মানিক নামে তাদের আরেক বন্ধুর সাথে।


১৫ অক্টোবর সন্ধ্যার পরে বাদল ও আহাদ বসুন্দিয়া জয়ন্তা বাজারে ক্যারামবোর্ড খোলা করছিলে, এক পর্যায়ে তারা দুজন ও মানিক এক মোটরসাইকেলে রওয়ানা হয়। মোটরসাইকেল চালাচ্ছিলেন মানিক। পিছনে ছিলেন বাদল। তাদের দুজনের মাঝখানে বসেছিলেন আহাদ। তারা ঘটনাস্থলে পৌছালে বাদল পিছন থেকে আহাদের গলায় ছুরিকাঘাত করে। আহাদ বাঁচার জন্য চেষ্টা করায় ৩ জনই মোটর সাইকেল থেকে পড়ে যান। এ সময় আহাদ, বাদলের কাছ থেকে, ছুরি কেড়ে নিয়ে বাদলের উপর পাল্টা আক্রমণ করে।


এ অবস্থায় গাছের আড়ালে অবস্থান নেয় মানিক। পাল্টা আক্রমণে বাদল নিজে তেজ হয়ে পড়লে মানিক এসে আহাদকে ছুরিকাঘাত করতে থাকে। তখন আহাদ দৌড়ে পালানোর চেষ্টা করে, পাশের একটি বাড়ির সামনে গিয়ে পড়ে যায়। তবে সেও মারা যায়। অবস্থা বুঝতে পেরে মানিক ছুরি ও বাদলের মোবাইল ফেলে দিয়ে পালিয়ে যায়। সর্বশেষ তাকে গ্রেফতার করা হলে জিজ্ঞাসাবাদে এই চাঞ্চল্যকর জোড়া হত্যাকাণ্ড সম্পর্কে এসব তথ্য জানায়।


উল্লেখ্য, বাদল গাজী (২২), যশোর সদর উপজেলার বসুন্দিয়া জয়ন্তা গ্রামের প্রবাসী আক্তার গাজীর ছেলে ও আহাদ মোল্যা (২২), একই গ্রামের নিকমল মোল্যার ছেলে। তারা পরস্পর বন্ধু। এদের মধ্যে বাদল রূপদিয়া বাজারে ইন্টারনেট সংযোগের কাজ করতেন। আহাদ পেশায় ছিলেন কৃষক।

আশাশুনিতে কারিতাসের উদ্দ্যোগে আম্পানে ক্ষতি গ্রস্তদের অর্থ সহায়তা প্রদাণ

আশাশুনিতে কারিতাসের উদ্দ্যোগে আম্পানে ক্ষতি গ্রস্তদের অর্থ সহায়তা প্রদাণ



আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি : আশাশুনিতে আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে গৃহনির্মান, খাদ্য ও হাইজিন কিট্ ক্রয়ে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকালে সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে কারিতাস খুলনা অঞ্চলের  ঘুর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত জনগনের জরুরী ও পুনরুদ্ধারের জন্য সহায়তা প্রকল্পের আওতায় এ সহায়তা প্রদান করা হয়। 

কারিতাসের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রোগ্রাম অফিসার তাপস সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা তুলে দেন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন। 

এসময় উপস্থিত ছিলেন কারিতাসের আঞ্চলিক অফিসের সিনি. এ্যাকাউন্টেন্ট ও এ্যাডমিন অফিসার সন্তোষ দাশ, বড়দল ধর্মপল্লীর পাল-পুরোহিত রেভারেন্ট ফিলিপ মণ্ডল, ইউপি সদস্য/সদস্যাবৃন্দসহ আশাশুনি কারিতাস অফিসের প্রকল্পের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে আম্পানে ক্ষতিগ্রস্ত ৫৫ টি পরিবারের মাঝে ২০ হাজার টাকা, ১০০টি পরিবারের মাঝে খাদ্য ও হাইজিন সহায়তা বাবদ ৩৯০০ টাকা প্রদান করা হয়।

সিদ্ধিরগঞ্জের কদমতলিতে ষষ্ঠ শ্রেণীর ছাএী ধর্ষণে গ্রেফতার -৪

সিদ্ধিরগঞ্জের কদমতলিতে ষষ্ঠ শ্রেণীর ছাএী ধর্ষণে গ্রেফতার -৪




সিপন,নারায়ণগঞ্জঃনারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ষষ্ঠ শ্রেণির ছাত্রীক (১১) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বুধবার রাতেই অভিযুক্ত চারজনকে গ্রেফতার করেছে সিদ্দিরগঞ্জ থানা পুলিশ।গ্রেফতাররা হলো– নাসির (১৯), এনায়েত (১৬), উজ্জ্বল (১৫) ও আরিফুল(১৬)।আজ বৃহস্পতিবার ভুক্তভোগীর মা বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেছেন।

মামলার সূত্রে জানা যায়, গত বুধবার বিকাল ৩টায় সিদ্ধিরগঞ্জের কদমতলী গ্যাসলাইন এলাকায় মাহিন মাস্টারের ভাড়াটিয়া বাসায় তিন বন্ধুর সহযোগিতায় একই এলাকার ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে ৮ম শ্রেণি পড়ুয়া ছাত্র নাসির।

এজাহারে উল্লেখ করা হয়, নাসিরের বাসার সামনে ভুক্তভোগী শিশুটি খেলাধুলা করছিল। এ সময় নাসির ও এনায়েত ওই শিশুটিকে টেনেহিঁচড়ে বাড়ির নিচতলায় রুমের ভেতর নিয়ে দরজা বন্ধ করে দেয়।

এর পর নাসির শিশুটিকে জোরপূর্বক ধর্ষণ করে। এ সময় নাসিরের বন্ধু উজ্জ্বল ও আরিফুল দরজার সামনে দাঁড়িয়ে পাহারাদারের ভূমিকা পালন করে।

বিষয়টি নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক জানান, এ ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে মামলা (নং- ২৮) করেছেন। অভিযুক্ত চারজনকেই গ্রেফতার করা হয়েছে।

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন : ভিডিও দেখুন

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন : ভিডিও দেখুন

সম্রাট হোসেনঃ ঝিনাইদহের শৈলকুপায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন চলছে। ঘটনাটি ঘটেছে  উপজেলার মির্জাপুর ইউনিয়নের চরপাড়া গ্রামে। জানা যায় বিয়ের  দাবিতে প্রেমিক রাশেদ মন্ডল(৩০) এর বাড়িতে অনশনে বসেছে মেয়েটি।  রাশেদ ঐ গ্রামের মৃত হিজাবদি মন্ডলের ছেলে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের  রাস্ট্র বিজ্ঞানে মাস্টার্স পাস করা রাসেল একটি এনজিওতে চাকুরী করতো  বর্তমানে বেকার। এ ঘটনার পর থেকেই প্রেমিক রাশেদ পলাতক রয়েছে।

উপজেলার গোলকনগর গ্রামের বাসিন্দা ওই মেয়েটি জানায়, প্রেমিকের বাড়ীর  নিকট নানা বাড়ী হওয়ার সুবাদে আসা যাওয়ার পথে তার সাথে পরিচয়। ৩ বছর আগে  রাসেলের সঙ্গে পরিচয় হয় মেয়েটির। এরপর ধীরে ধীরে গড়ে উঠে প্রেমের সম্পর্ক।  তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হলেও রাসেল পরে বিয়েতে রাজী না হওয়ায় রবিবার  প্রেমিক রাশেদের বাড়িতে উপস্থিত হয়ে বিয়ের দাবী করলে পরিবারের সদস্যরা তাকে  মারপিট করে। রাসেল এখন বিয়ে করতে রাজি না হওয়ায় অনশনে বসেছি। বিয়ে না করলে  সে আত্মহত্যা করবে বলেও জানায়।এ ব্যাপারে প্রেমিক রাশেদকে বাড়িতে পাওয়া না গেলেও ঘটনার সত্যতা স্বীকার  করে তার মা বেদানা বেগম বলেন, আমার ছেলের সঙ্গে মেয়েটির সম্পর্ক গড়ে ওঠে।  কিন্তু মেয়েটি পূর্বে বিবাহিত জানতে পেরে আমার ছেলে মেয়েটিকে ছেড়ে দিলেও  মেয়েটি তাকে ছাড়ছে না। তিনি বলেন, বিয়ের দাবিতে রবিবার থেকে মেয়েটি আমার  বাড়িতে অনশন করছে।

সাতক্ষীরায় জাতীয় নিরাপদ সড়ক দিবসে মাদকমুক্ত রাখতে ডোপ টেস্ট

 সাতক্ষীরায় জাতীয় নিরাপদ সড়ক দিবসে  মাদকমুক্ত রাখতে ডোপ টেস্ট




আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরায় জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সড়কের বিভিন্ন চালকদের, ডোপ টেস্ট করা হয়।

বৃহস্পতিবার (২২ অক্টোবর)  সাতক্ষীরা পুলিশ সুপার, মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এর নির্দেশনা এবং সার্বিক তত্ত্বাবধানে সাতক্ষীরা জেলার সড়ক পরিবহন খাতকে মাদকাসক্ত চালক মুক্ত করতে, সাতক্ষীরা মেডিকেল কলেজ সংলগ্ন মেইন রাস্তায় সাতক্ষীরা ট্রাফিক পুলিশ, সাতক্ষীরা সদর থানা পুলিশ, জেলা গোয়েন্দা শাখা ও পুলিশ লাইন্স এর চৌকস পুলিশ সদস্যদের সমন্বয়ে চালক এবং মোটর শ্রমিকদের মাঝে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে।

সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, মির্জা সালাইউদ্দিন এর নেতৃত্বে পরিচালিত অভিযানে অন্যান্যের মধ্যে ছিলেন ট্রাফিক ইন্সপেক্টর ও (ওসি), ডিবি, সাতক্ষীরা। এসময় সন্দেহভাজন ১২ জনের ডোপ টেস্ট করে, ৫ জনের ডোপ টেস্টের রিপোর্ট পজিটিভ আসায় মাদকসেবী বলে প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি নেয়া হয়েছে। 

সাতক্ষীরা সড়ক পরিবহন খাতকে মাদকসেবী মুক্ত করতে এ অভিযান অব্যাহত থাকবে বলে, জানান, সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, মির্জা সালাইউদ্দিন।

কলাপাড়া উপজেলা বাসিকে শারদীয় শুভেচ্ছা দিলেন শ্রমিকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক

কলাপাড়া উপজেলা  বাসিকে শারদীয় শুভেচ্ছা দিলেন  শ্রমিকলীগের সভাপতি  ও সাধারণ সম্পাদক




নাঈমুর রহমান  কুয়াকাটা প্রতিনিধিঃশারদীয় দুর্গোৎসব উপলক্ষে কলাপাড়া  উপজেলা সহ সারা দেশের সকল হিন্দু ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন কলাপাড়া  উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি  হীরা হাওলাদার স্বপন ও সাধারণ  সম্পাদক জহির হাওলাদার ।শুভেচ্ছা বার্তায় কলাপাড়া উপজেলা জাতীয়   শ্রমিকলীগের সভাপতি হীরা হাওলাদার স্বপন  বলেব, শারদীয় দুর্গোৎসব শুধু বাঙালি হিন্দু সম্প্রদায়ের জন্য নয়; বরং জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে আমাদের জাতীয় ঐক্য চেতনায় এটি একটি মহামিলনোৎসব।

বাংলাদেশ সাম্প্রদায়িক অসম্প্রীতির দেশ। এখানে আবহমানকাল থেকে একসঙ্গে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান এবং আদিবাসী ও উপজাতি সম্প্রদায়ের লোকেরা মিলেমিশে বসবাস করে আসছে।বিশ্বে এ এক অনন্য ইতিহাস। এই সব কথার মধ্যে দিয়ে মনে করে দিয়েছেন মহামারি করোনা ভাইরাস এর কথা , বলেন বিশ্বজুড়ে এখনো রয়েছে করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব , তাই আমরা যেন নিরাপত্তা বজায় রাখে উৎসব উদযাপন করি।

লোহাগড়ার দিঘলিয়া থেকে ৮ জুয়াড়ী আটক

 লোহাগড়ার দিঘলিয়া থেকে ৮ জুয়াড়ী আটক



মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া বাজার সংলগ্ন সরোয়ারের বাড়িতে টাকায় জুয়া খেলার অপরাধে ৮ জুয়াড়ী কে অাটক করেছে লোহাগড়া থানা পুলিশ।পুলিশ সূত্রে জানা যায় গোপন সংবাদের ভিত্তিতে এসঅাই মারুফ, ও এএসঅাই মিকাইল সঙ্গীয় ফোর্সসহ ২২/১০/২০২০ তারিখ : বিকাল ৫ ঘটিকার সময় অভিযান পরিচালনা করে, অামাদা গ্রামের তরিকুলের ছেলে নাইম মন্ডল, জিন্নাহ শেখের ছেলে সজিব শেখ আমাদা,খবির শেখের ছেলে মিলন শেখ ভাটপাড়া, আমজেদ মোল্লার ছেলে মনিরুল মোল্লা চরকুমড়ী, টুকু মিয়ার ছেলে অালাউদ্দিন বাগডাঙ্গা, মুজিবর খানের ছেলে ছরোয়ার খান, কুমড়ী,সোয়েব মোল্লার ছেলে মনির মোল্লা কুমড়ী, বারী সদ্দারের ছেলে অালমগীর সরদার কুমড়ী পুর্বপাড়া লোহাগড়া নড়াইল কে জুয়া খেলা অবস্থায় আটক করেন।লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়েদ আশিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জুয়াড়ীদেরকে অাটক করে অাদালতে প্রেরন করা হয়েছে।

ঝিনাইদহে নারী নির্যাতন প্রতিরোধ সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত

 ঝিনাইদহে নারী নির্যাতন প্রতিরোধ সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত

তাহের খাঁন ||ঝিনাইদহে নারী নির্যাতন প্রতিরোধ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহরের পোষ্ট অফিস মোড়ে এ সমাবেশের আয়োজন করে জেলা প্রশাসন। সমাবেশে সংসদ সদস্য, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, সাংবাদিকবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সমাবেশে অংশ নেয়।অনুষ্ঠানে জেলা প্রশাসক সরোজ কুমার নাথের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ আব্দুর রশিদ, হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন, সদর উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ, সদর উপজেলা সহকারি কমিশনার (ভ’মি) খান মোহাম্মদ আব্দুল্লা আল মামুন, সদর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হানসহ অন্যান্য অতিথিবৃন্দ।বক্তারা, নারী নির্যাতন প্রতিরোধে সকলকে একসাথে কাজ করার আহব্বান জানান। সেই সাথে ধর্ষকদের দ্রুত শাস্তি কার্যকরের দাবী জানান। সমাবেশ শেষে নারী নির্যাতন প্রতিরোধে একটি র‌্যালী বের করা হয়। ধর্ষকদের কোন রকম ছাড় না দেওয়ার হুশিয়ারি দেওয়া হয়। এবং ধর্ষণ ও নারীপ্রতি নিপীড়ন মুক্ত একটি সমাজ দেখতে চায় সকলে.

নাটোরে ১০৫ বৎসরের বয়াস্ক পাত্র আর ৮০ বছরের বয়াস্ক পাত্রী বিয়ের পিঁড়িতে

 নাটোরে ১০৫ বৎসরের বয়াস্ক পাত্র  আর ৮০ বছরের বয়াস্ক পাত্রী বিয়ের পিঁড়িতে
রাজশাহী ব্যুরোঃনাটোরের দিঘাপাতিয়া ইউনিয়নে বরের বয়স ১০৫ এবং কনের বয়স ৮০ বছর   ৫০ হাজার ৬৫০ টাকা দেনমোহর আনা  ধার্য করে  গতকাল বুধবার রাতে নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের পুকুর ডাঙ্গাপাড়া গ্রামে খুব ধুম ধাম করেই বিয়ে সম্পন্ন হয়৷  

বিয়ে পড়ানোর আগে দেন মোহর নগদ ৬৫০ টাকা পরিশোধ করে বিয়ের পিঁড়িতে বসেন শতবর্ষি এই বর-কনে। বর মৃত ঈমান আলীর ছেলে ১০৫ বছর বয়সী আহাদ আলী মন্ডল ওরফে আদি এবং কনে একই গ্রামের সোনা মিয়ার মেয়ে ৮০ বছরের আমেনা বেগম। বিয়ে সম্পন্ন হওয়ার পর শতবর্ষি বর-কনে একে অপরের হাত ধরে হাস্যজ্জল মাখা মুখে দীর্ঘসময় বসে ছিলেন বিয়ের পিঁড়িতে।

এসময় বিয়ের অনুষ্ঠানে উপস্থিত সব বয়সী নারী-পুরুষ ওই মুহুর্তটা আনন্দের সাথে উপভোগ করেন। বেশ আনন্দ করেন তারা। শতবর্ষি এই নব দম্পত্তিদের দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিষ্টি বিতরণ করেন তারা।স্থানীয়রা জানায়,শতবর্ষি বর আহাদ আলী মন্ডল ওরফে আদির প্রথম স্ত্রী মারাগেছে কয়েক বছর আগে। চার পুত্র ও তিন মেয়েসহ নাতা-নাতনি রয়েছে। কনে আমেনা বেগমও বিধবা।এদিকে শতবর্ষি বর-কনের বিয়ের খবর এলকায় এখন সবার মুখে মুখে ফিরছে। প্রতিবেশীদের কেউ কেউ খবরটি শুনে  বেশ মজা করেই উপস্থাপন করছেন। আবার কেউ কেউ নিন্দুকের সুরে প্রচার করছেন। তবে এসব কানে নিচ্ছেননা শতবর্ষি আহাদ আলী মন্ডল ওরফে আদি।শতবর্ষি বর আহাদ আলী মন্ডল ওরফে আদি জানান,তার চার ছেলে ও তিন মেয়ে থাকলেও স্ত্রী না থাকায় বৃদ্ধ বয়সে একাকিত্ব কাটছিলনা। এই নিঃসঙ্গতা কাটাতে তিনি তারই প্রতিবেশী অমিনা বেগমকে বিয়ে করেছেণ। তিনি তাদের জন্য দোয়া কামনা করেন।

নওগাঁর মহাদেবপুরে মৃতদেহ উদ্ধার

 নওগাঁর মহাদেবপুরে  মৃতদেহ উদ্ধার


মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরোঃনওগাঁর মহাদেবপুর উপজেলার চেরাগপুর ইউনিয়নের নলোবলো গ্রামে নিজ বাড়ি থেকে একটু দূরে মন্দিরের পাশ্ববর্তী একটি আম গাছের নিচে থেকে এক বিধবার মৃতদেহ উদ্ধার করেছে থানা পুলিশ।মৃত বিধবা ওইগ্রামের মৃত দীনেষ চন্দ্র মন্ডলের বিধবা স্ত্রী সুনীতা ওরফে সুনীতা (৬৫)। স্থানীরা ও স্বজনদের সূত্রে জানা যায়, বুধবার(২১অক্টোবর)দুপুরে স্থানীয় একটি আম গাছের নিচে থেকে মৃত দেহটি উদ্ধার করা হয়।

নিহত বিধবা মৃত্যুর পূর্ব পর্যন্ত তার একমাত্র ছেলে সুব্রত মন্ডলের সাথে একই বাড়িতে বসবাস করে আসছিলেন।তার ৪ মেয়ে ও ১ ছেলে । এব্যাপারে নিহত বিধবা সুনীতার নাতনী শ্রীমতি জুই মন্ডল জানান, রাতেও বাড়িতেই ছিলেন কিন্তু আমাদের অজান্তে ভোরের কোন এক সময় বাড়ি থেকে বাহির হোন যা আমরা দেখতে পাইনি। তিনি বলেন প্রায় দিনই বাড়ির সবার আগেই ঘুম থেকে ওঠে ভোর সকালে বাড়ি থেকে বাহিরে বের হতেন। এসময় প্রতিবেশীরা বলেন, সুনীতা দীর্ঘদিন থেকে মানষিক রোগে ভুগছিলেন। খবর পেয়ে স্থানিয় নওহাটামোড় পুলিশ ফাঁড়ি ইনচার্জ এস আই জিয়াউর রহমান জিয়া ঘটনাস্থলে পৌছানোর পরই, বাড়ি থেকে একটু দূরে মন্দিরের পার্শ্ববর্তী আমগাছের নিচে পরিতাক্ত অবস্থায় মৃতদেহ পড়ে থাকায় জনমনে প্রশ্ন দেখা দেয়।পরে থানায় খবর দিলে নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) ও মহাদেবপুর থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেন। সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর থানার ওসি নজরুল ইসলাম জুয়েল জানান, মৃতদেহটি উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল মর্গে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে, ময়না তদন্তের রির্পোট হাতে পাওয়ার পরই মৃত্যুর সঠিক কারন জানা যাবে।

পটিয়ায় দুই হাজার পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার

 পটিয়ায় দুই হাজার পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার


সেলিম চৌধুরী,স্টাফ রিপোর্টারঃ পটিয়া মাদকদ্রব্য অধিদপ্তর কর্মকর্তা  নেতৃত্বে মোঃ মনির হোসেন ( ৩৬) নামে এক যুবককে  দুই হাজার পিস ইয়াবাসহ  গ্রেফতার করেছে।  সুএে জানাযায়, মাদকদ্রব্য অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল উপ-পরিচালক  হুমায়ুন কবির খন্দকার এর সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক  সাইফুল ইসলাম  নেতৃত্বে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রাম খ-সার্কেল(পটিয়া) এর একটি টিম 


গোপন সংবাদ ভিত্তিতে অভিয়ান চালিয়ে ২২ অক্টোবর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে পটিয়ার কমলমুন্সির হাঁট মহাসড়কে তল্লাশি করে মোঃ মনির হোসেন(প্রকাশ আবু তাহের কে (৩৬)কে  দুই হাজার পিস ইয়াবাসহ  আটক করে। সে চাঁদপুর জেলার  শাহারাস্তি উপজেলার বিজয়পুর গ্রামের সফি উল্লাহ পুএ।  তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে নিয়মিত মামলা রুজু হয়েছে মাদকদ্রব্য অধিদপ্তর কর্মকর্তা সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। 

অনলাইন ক্লাস সংযুক্ত থেকে শিক্ষা কার্যক্রম চালু রাখতে হবে : হাবিবুন নাহার

অনলাইন ক্লাস  সংযুক্ত থেকে শিক্ষা কার্যক্রম চালু রাখতে হবে : হাবিবুন নাহার


মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ করোনাকালে অনলাইন ক্লাসে সংযুক্ত থেকে শিক্ষা কার্যক্রম চালু রাখতে হবে। আশা করছি দ্রুতই আমরা করোনামুক্ত স্বাভাবিক জীবনে ফিরে আসবো। শিক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে মোংলা সরকারি কলেজের অনলাইন ক্লাস কার্যক্রম চালু রাখা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ধারাবাহিকতারই অংশ বলে মনে করি। ২২ অক্টোবর বৃহস্পতিবার সকালে মোংলা সরকারি কলেজে অনলাইন ক্লাস পরিদর্শন শেষে শিক্ষক-শিক্ষাথী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি একথা বলেন।


শুক্রবার সকাল ১০টায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার। মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ  শিক্ষা অধিদপ্তরের খুলনার আঞ্চলিক পরিচালক জনাব প্রফেসর শেখ হারুনর রশীদ, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার নয়ন কুমার রাজবংশী, থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী, বাগেরহাট জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস , উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস, এ আনোয়ার-উল-কুদ্দুস, ও মিঠাখালী ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন হাওলাদার। মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন অধ্যাপক আনোয়ার হোসেন, প্রভাষক কুবের চন্দ্র মন্ডল, প্রভাষক শ্যামা প্রসাদ সেন, প্রভাষক মাহবুবুর রহমান, প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস, প্রভাষক নিগার সুলতানা সুমী প্রমূখ। মতবিনিময় সভায় করোনাকালীন অনলাইন শিক্ষা কার্যক্রম চালু রাখার জন্য মোংলা সরকারি কলেজের অধ্যক্ষসহ সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষিকা কর্মকর্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন  মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনুর রশীদ 

বড়লেখায় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে নিসচা'র র‍্যালী

 বড়লেখায় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে নিসচা'র র‍্যালী


আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখায় জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে ও সড়ক আইন সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বড়লেখায় নিসচা'র র‍্যালি ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে। 

নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (২২ অক্টোবর) ১১টা  নিসচা'র র‍্যালি অনুষ্ঠিত হয়।জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসাবে নিসচা বড়লেখা উপজেলা শাখা জনসচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। তারই ধারাবাহিকতায় নিসচা বড়লেখা শাখার কর্মসূচি অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) ১১ ঘটিকায় আজিমগঞ্জ বাজারে (নিসচা) উপজেলা আহ্বায়ক তাহমীদ ইশাদ রিপনের সভাপতিত্বে ও সদস্য সচিব আইনুল ইসলামের সঞ্চলনায় পথ সভার মধ্যে দিয়ে জনসচেতনতা'মূলক প্রচারাভিযান অনুষ্টিত হয়েছে।

২ নং পাশাপোল ইউনিয়ন বাসীকে শারদীয় শুভেচ্ছা যুবলীগ নেতা প্রভাষক মোঃ সবুজ হোসেনের

 ২ নং পাশাপোল ইউনিয়ন বাসীকে শারদীয় শুভেচ্ছা যুবলীগ নেতা প্রভাষক মোঃ সবুজ হোসেনের




প্রেস বিজ্ঞপ্তিঃ সারাদেশে আজ থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বী নাগরিকবৃন্দের প্রধানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা। শারদীয় দুর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে  চৌগাছা ২ নং পাশাপোল  ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী যুবলীগ নেতা প্রভাষক মোঃ সবুজ হোসেন।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, শারদীয় দূর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের নাগরিকবৃন্দের প্রধান ধর্মীয় উৎসব। যুগযুগ ধরে এদেশের হিন্দু সম্প্রাদয় উৎসব মুখর পরিবেশে পালন করে আসছে।অশুভ শক্তির বিনাশ সত্য সুন্দর আরাধনা অনুষ্ঠানাদি দেশের মানুষের মাঝে পারস্পারিক সহমর্মিতা ও এক্য সৃষ্টিতে গুরত্ব ভুমিকা পালন করে। শারদীয় দুর্গাপুজা সবার মাঝে সম্প্রীতি ও সৌহাদ্যের বন্ধনকে আরো সংহত করবে।


পাশাপোল ইউনিয়নবাসী সকলে আনন্দ উৎসাহের মধ্যদিয়ে এ উৎসবকে আরো আনন্দময় করে তুলবে এ আশা করেন। তিনি দূর্গাপূজায় হিন্দু সম্প্রদায় নাগরিকবৃন্দকে দেশ ও জাতির উন্নয়ন ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করার আহবান জানান।

কালিয়া থানা পুলিশের অভিযানে ১৬ টি চোরাই ভ্যানসহ এক চোর আটক

 কালিয়া থানা পুলিশের অভিযানে ১৬ টি চোরাই ভ্যানসহ এক চোর আটক




মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল।।নড়াইলের কালিয়া উপজেলার চাঁদপুর এলাকার একটি গ্যারেজ থেকে চোরাইকৃত ১৬টি ব্যাটারিচালিত ইজিভ্যান উদ্ধার করেছে থানা পুলিশ। এ ঘটনায় অভিযুক্ত রবিউল ইসলামকে (৫৫) আটক করা হয়েছে। বুধবার (২১ অক্টোবর) গভীর রাতে ভ্যানগুলো উদ্ধার করে পুলিশ। রবিউল কালিয়ার চাঁদপুর এলাকার আজগর শেখের ছেলে। 

পুলিশ জানায়, চোরাইকৃত ভ্যানগুলো রবিউল ইসলামসহ তার সহযোগীরা খুলনা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে চুরি করে বেচাকেনা করে থাকে বলে অভিযোগ রয়েছে।এ সকল ভ্যানের আনুমানিক মুল্য (প্রতিটি)৪০০০০-৪৫০০০টাকা বলে ধারনা করা হচ্ছে বলে জানান কালিয়া থানার ওছি(তদন্ত)হরিদাস কুৃমার রায়।এ ঘটনায়  খুলনার  সোনাডাঙ্গা মডেল থানায় মামলা হয়েছে।

কোটচাঁদপুরে মহিলা বিষয়ক কর্মকর্তার হরিনাকুন্ডে বদলি

কোটচাঁদপুরে মহিলা বিষয়ক কর্মকর্তার হরিনাকুন্ডে বদলি

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সি ফিরোজা সুলতানা কে বদলি করা হয়েছে বলে জানা গেছে। বুধবার বিকাল সাড়ে তিনটায় দিকে কোটচাঁদপুর ইউএনও অফিসে বদলি জনিত ফেয়ারওয়েল দেওয়া হয়। অত্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন। দির্ঘদিন যাবৎ তিনি কোটচাঁদপুর উপজেলায় নির্বিঘ্নে এবং সুষ্ঠু পরিবেশে দায়িত্ব পালন করেন। কোটচাঁদপুরে চাকুরির করার সুবাদে অনেক সময় পার করেছেন এ উপজেলায়। তিনি বলেন নতুন কর্মক্ষেত্র হরিনাকুন্ডুর উদ্দেশে রওনা দেবো দায়িত্ব বুঝে নেওয়ার জন্য। আমার বদলির অর্ডার হয়েছে ১৪ তারিখ। আজ কোটচাঁদপুর অফিসে চার্জ হ্যান্ড ওভার করেছি। দাপ্তরিক দায়িত্বের পাশাপাশি দীর্ঘদিন অনুষ্ঠান সঞ্চালনায সূত্র ধরে কোটচাঁদপুর সর্বস্তরের মানুষের মন জয় করেছি। কোটচাঁদপুর অফিসার্স ক্লাবের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে বিকাল সাড়ে তিনটায় এ ফেয়ারওয়েল অনুষ্ঠিত হয়। এ সময় কোটচাঁদপুর উপজেলার অফিসার্স ক্লাবের সকল কর্মকর্তাগণ মহিলা বিষয়ক কর্মকর্তা কে বিদায় জানান ও ফুলেল শুভেচ্ছা জানান। এসময় সবাই আবেগ আপ্লুত হয়ে পড়েন।

বঙ্গোপসাগরে লঘুচাপ, মোংলা বন্দরে তিন নম্বর সংকেত,

বঙ্গোপসাগরে লঘুচাপ, মোংলা বন্দরে তিন নম্বর সংকেত,


মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃবঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে মোংলা বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। এর প্রভাবে বৃহস্পতিবার ভোর থেকে একটানা মুষলধারে বৃষ্টিপাত হচ্ছে। সেই সাথে বয়ে যাছে ঝড়ো হাওয়াও। আকাশ মেঘে ঢাকা অন্ধকার ও প্রচন্ড বৃষ্টিতে রাস্তাঘাট তলিয়ে গেছে। স্বল্প সময়ে অতি বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে পৌর শহরের বিভিন্ন নিম্নাঞ্চল এলাকায়। ধুম বৃষ্টিতে ঘর থেকে বের হতে না পারায় রাস্তাঘাট দোকানপাট খালি অবস্থায় রয়েছে। ভারী বর্ষণে হুমকির মুখে পড়েছে এখানকার কয়েক হাজার চিংড়ি ঘেরও। তবে বৃষ্টিপাত আরো বাড়ার পাশাপাশি দীর্ঘ সময় ধরে হওয়ার আভাশ দিয়েছেন আবহাওয়া অফিস। 

মোংলা বন্দরে নৌযান শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত, সমঝোতার কোন উদ্যোগ নেই

 মোংলা বন্দরে নৌযান শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত, সমঝোতার কোন উদ্যোগ নেই

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ বৃহস্পতিবারও মোংলা বন্দরে নৌযান শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত রয়েছে। ১১ দফা দাবীতে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকা এ কর্মবিরতির ফলে মুলত অচল হয়ে পড়েছে মোংলা বন্দর। বন্দরের আউটারবার ও পশুর চ্যানেলে অবস্থানরত সকল বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠানামা ও পরিবহণ কাজ সম্পূর্ণ বন্ধ থাকায় এতে বড় ধরণের আর্থিক ক্ষতিতে পড়েছে বিদেশী জাহাজ মালিকসহ বন্দর সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। 

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম জানিয়েছেন, দাবী আদায়ের লক্ষে তাদের কর্মবিরতি পালন অব্যাহত রয়েছে। তবে এখনও পর্যন্ত সরকার কিংবা মালিক পক্ষ থেকে তারা কোন প্রস্তাব বা সাড়া পাননি। তবে দাবীর বিষয় নিয়ে বসাবসির একটা কথা চলছেও বলেও জানান তিনি। 

পতেঙ্গায় ছেলে শিশুকে ‘যৌন নিপীড়ন’, ২ মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

 পতেঙ্গায় ছেলে শিশুকে ‘যৌন নিপীড়ন’, ২ মাদ্রাসা শিক্ষক গ্রেফতার


বেলাল উদ্দিন  সিনিয়র স্টাফ রিপোর্টারঃনগরীর পতেঙ্গায় পাঁচ বছরবয়সী এক ছেলে শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে দুই মাদ্রাসা শিক্ষককে  গ্রেফতার করেছে পুলিশ।এরা হলেন- মাকসুদুর রহমান (২৪) ও মামুনুর রশিদ (৩২)। দুজনেরই বাড়ি ফেনীতে। তারা মাদ্রাসা এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন।পতেঙ্গা মুসলিমাবাদের জমিয়তুল মদিনা এবতেদায়ি মাদ্রাসার এই দুই শিক্ষককে মঙ্গলবার সকালে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানায়।পতেঙ্গা থানার ওসি জোবাইর সৈয়দ বলেন, সোমবার রাতে পাশের বাসার ওই শিশুকে ফুঁসলিয়ে মাদ্রাসার অফিসকক্ষে নিয়ে গিয়ে শারীরিক নির্যাতন করেন শিক্ষক মাকসুদুর রহমান। তাকে অপর শিক্ষক মামুনুর রশিদ সহায়তা করেছেন।“পরে ওই শিশুর পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হলে মঙ্গলবার সকালে ওই মাদ্রাসা এলাকায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করা হয়।’’এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সাগরিকা প্রকাশনী কর্তৃক সেরা লেখক লেখিকাদেরকে সম্মাননা স্মারক প্রদান

সাগরিকা প্রকাশনী কর্তৃক সেরা লেখক লেখিকাদেরকে সম্মাননা স্মারক প্রদান

নিউজ ডেস্ক : সাগরিকা প্রকাশনীর কর্তৃক “মনের গহীনে প্রেম” গ্রন্থে সেরা লেখক লেখিকাদের সম্মাননা স্মারক প্রদান করলেন প্রকাশক মোঃ সবুজ হোসেন (চাষী এস. কে খান)। 

কোভিড- ১৯ এর প্রাদুর্ভাবের কারণে উক্ত স্মারক লিপি লেখক লেখিকাদের ঠিকানায় পোস্ট মারফত পাঠানো হয়।

সেরা লেখক লেখিকা হিসেবে বিবেচিত হয়েছেন, নীলিমা সুলতানা (কবিতাঃ সফলতার সীমানা), তনিমা জাহান লাকি (কবিতাঃ সুখ জমি) ও মানিক মনোয়ার (কবিতাঃ মৃত্তিকা)।

উক্ত সম্মাননা স্মারক স্পন্সর করেছেন, দৈনিক বাংলার কথা, দৈনিক কপোতাক্ষ নিউজ, কাব্যচাষী সাহিত্য পরিষদ এবং বাংলার বাজার বিডি ‍ডট কম।

 

 

স্বল্প খরচে উন্নতমানের বই প্রকাশ করতে যোগাযোগ করুন- চাষী এস. কে খান, সাগরিকা প্রকাশনী, ১নং কলেজ রোড, ছুটিপুর বাজার, ঝিকরগাছা, যশোর। মোবাইল: ০১৭৩১-৫৬৪১৬৪

মা ইলিশ সংরক্ষণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান

মা ইলিশ সংরক্ষণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের পটিয়ায় মা ইলিশ সংরক্ষনে মৎসজীবী প্রতিনিধিদের করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা পটিয়া মৎসজীবী সমিতির সভাপতি মোঃ ইদ্রিসের সভাপতিত্বে অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মৎসজীবী সমিতির সাধারণ সম্পাদক মো: আনোয়ার শিকদার। প্রধান বক্তা ছিলেন বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শ্রী কৃষ্ণ দাশ। পটিয়া শাখার যুগ্ম সম্পাদক গোপন দাশের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আমিনুল হক, কক্সবাজারের   সভাপতি আশরাফ আলী, বোয়ালখালী সভাপতি সাদ্দাম হোসেন, কর্ণফূলী সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাজেন্দ্র দাশ, সম্পাদক বিজয় দাশ, বাশখালী সভাপতি আবদুল সবুর, সম্পাদক ফারুকুল ইসলাম, চন্দনাইশ সভাপতি এনামুল হক সম্পাদক আবদুর রহমান, আনোয়ারা সভাপতি দোলন দাশ, পটিয়া সম্পাদক বিটন দাশ, মিলন দাশ (কর্ণফূলী) , আবছার উদ্দিন, মো: ইদ্রিস, মধু জলদাশ, দিপক দাশ, খোকন দাশ, পংকজ দাশ, টুন্টু দাশ ও রিনা দাশ প্রমুখ। 

এতে প্রধান অতিথি বলেন, সাগরে মা ইলিশ সংরক্ষনের মাধ্যমে বাংলাদেশকে মৎস সম্পদে সমৃদ্ধ করতে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।  

সাপ্তাহিক গণশুনানিতে ১০জন নাগরিক অংশগ্রহণ করেন

 সাপ্তাহিক গণশুনানিতে ১০জন নাগরিক অংশগ্রহণ করেন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক সেবাপ্রত্যাশী নাগরিকদের বিভিন্ন সমস্যা, অভিযোগ ও আপত্তি নিয়ে করেন মৌলভীবাজারের বড়লেখা উপজেলা। এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সহায়তায় দ্রুত সেবাপ্রত্যাশী মানুষদের তাৎক্ষণিক সমস্যার সমাধান দিয়েছেন ইউএনও।বড়লেখা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরানের নেতৃত্বে সাপ্তাহিক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। বুধবার ১ টা থেকে ২ টা পর্যন্ত। (২১ অক্টোবর)।সেবাপ্রত্যাশী নাগরিকদের বিভিন্ন আবেদন, অভিযোগ ও আপত্তি নিয়ে সাপ্তাহিক গণশুনানি করেন উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরান। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। আজকের গণশুনানিতে ১০জন নাগরিক অংশগ্রহণ করেন।

ঝিকরগাছায় নিজ অর্থায়নে চারাগাছ বিতরণ করেন গোলাম মোস্তফা

ঝিকরগাছায় নিজ অর্থায়নে চারাগাছ বিতরণ করেন গোলাম মোস্তফা


প্রেস বিজ্ঞপ্তিঃ  যশোর ঝিকরগাছা উপজেলা নম্বর হাজিরবাগ ইউনিয়ন দুই নম্বর ওয়ার্ড বিষ্ণুপুর গ্রামের পশ্চিমপাড়া জামে মসজিদের পাশে ২১/১০/২০২০ ইংরেজি রোজ বুধবার বিকাল ৫ ঘটিকায় হাজিরবাগ ইউনিয়নের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পদপ্রার্থী আওয়ামী লীগ নেতা বিশিষ্ট সমাজসেবক বর্তমান সবথেকে বেশি ভোটে নির্বাচিত জনপ্রিয় ইউপি সদস্য জনাব মোঃ গোলাম মোস্তফা নিজস্ব অর্থায়নে মুজিব শতবর্ষ পরিবেশ রক্ষার্থে বিনামূল্যে ফলোদ বনজ ঔষাধি ২০০০ গাছের চারা বিতরণ করেন উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সহ মহিলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ

লালমনিরহাটে ধানক্ষেতে পোকার আক্রমণ

 লালমনিরহাটে ধানক্ষেতে পোকার আক্রমণ

মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট প্রতিনিধি:ধানের শিষ বের হয়েছে। কিছুদিনের মধ্যে ধান পাকা শুরু হবে। সেই ধান কেটে ঘরে তুলবেন কৃষক। ধান ঘরে উঠলে কিছুটা হলেও দুশ্চিন্তামুক্ত হবেন কৃষকরা। কিন্তু হঠাৎ করেই ধানক্ষেতে কারেন্ট পোকা (‘নেক ব্লাস্ট’ রোগ) আক্রমণ করায় দিশেহারা হয়েছে পড়েছেন উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাটের কৃষকেরা।


পাঁচটি উপজেলা নিয়ে লালমনিরহাট জেলা। কমবেশি সব উপজেলায় ধানক্ষেতে ‘নেক ব্লাস্ট’ রোগ দেখা দিয়েছে। লালমনিরহাট  উপজেলার কুলাঘাট ইউনিয়নের ধাইরখাতা গ্রামের আয়ের আলী  নামের এক কৃষক বলেন, ধানক্ষেতে কারেন্ট পোকা আক্রমণ করায় আমরা এখন চিন্তায়। মনে হয় ধানক্ষেত কেটে গরুকে খায়াই। একই গ্রামের বাসিন্দা রুহুল আমিন বলেন, আমার ৬০ শতাংশ জমির ধান সব পোকা শেষ করে ফেলছে। খোকন মিয়া  বলেন, আমার প্রায় ৫ বিঘা জমির ধানক্ষেত নষ্ট হয়েছে। ওই জমি থেকে আমি একটি টাকাও আয় করতে পারব না। ওই জমিতে যত টাকা খরচ করেছি তা পুরো লোকসান হবে।


এদিকে, সদর জেলার বাসিন্দা বুলু মিয়া বলেন, ‘নেক ব্লাস্ট’ রোগের কারণে আমার প্রায় এক বিঘা জমির ধান নষ্ট হয়েছে।আমি গরিব মানুষ কী করব ভেবে পাচ্ছি না। এই জমির ধান দিয়ে যে চাল হতো তা আমার ১২ মাসের খাবার হতো। এখন আমি কী খাব ভেবে পাচ্ছি না। একই কথা গ্রামের সব কৃষক বলেন।

বড়লেখায় দুর্গাপূজা উপলক্ষে আইন শৃঙ্খলা বাহিনীর মহড়া

 বড়লেখায় দুর্গাপূজা উপলক্ষে আইন শৃঙ্খলা বাহিনীর মহড়া

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা থানার আইন শৃঙ্খলা রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দূর্গাপুজা উপলক্ষ্যে মোটরসাইকেল মহরা ভিবিন্ন স্থানে বড়লেখা থানা পুলিশ।শারদীয় দুর্গোৎসব শুরু হতে যাচ্ছে।সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব উদযাপনের লক্ষ্যে পূজা কমিটিগুলো প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে। পুলিশ প্রশাসনও স্বাস্থ্যবিধি বজায় রেখে পূজা অনুষ্ঠানের সব ধরনের উদ্যোগ ইতিমধ্যে নিয়েছে।


২২ অক্টোবর শুরু হতে যাচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। শিল্পীর নিপুণ হাতের ছোঁয়ায় মৃন্ময়ী প্রতিমা ধীরে ধীরে দেবী রূপ ধারণ করছে। এদিকে জেলার প্রতিটি উপজেলার পূজামণ্ডপে পুজা অনুষ্ঠিত হবে।


বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ জাহাঙ্গীর আলম ও জনাব মীর নাহিদ আহসান  জানান, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পূজা আয়োজনে সরকারি নির্দেশনাগুলো মেনে চলার ব্যাপারে আমরা সতর্ক থাকব। দর্শকরা যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সেজন্য সবার কাছে আহ্বান জানানো হয়েছে।

কোটচাঁদপুর পৌর সভার সাবেক চেয়ারম্যান সিরু মিয়ার ১৯ তম মৃত্যু বার্ষিকী আগামী কাল

কোটচাঁদপুর পৌর সভার সাবেক চেয়ারম্যান সিরু মিয়ার ১৯ তম মৃত্যু বার্ষিকী আগামী কাল

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ ভুলি নাই, ভুলবো না,,কোটচাঁদপুর  বাসীর  অন্তরে  ছিলেন, আছেন, থাকবেন,  আপনার  শুন্যতা পুরন হবার নই,  ঝিনাইদহ জেলা বি এন পি'র সাবেক সহ সভাপতি,কোটচাদপুর পৌর বি এন পি'র  সাবেক সভাপতি, আধুনিক কোটচাঁদপুর পৌরসভার রুপকার, প্রায়াত পৌর চেয়ারম্যান  এ,কে,এম  সিরাজুল হক সিরু মিয়া'র   ১৯ তম মৃত্যু বার্ষিকী তে   গভীর শ্রদ্ধান্জলী আগামী ২৩-১০-২০২০ইং রোজ শুক্রবার  আছর বাদ  মরহুম এ,কে,এম সিরাজুল হক সিরু মিয়া'র বাসভবনে   ১৯ তম মৃত্যু বার্ষিকীউপলক্ষে  দোয়া  মহাফিল এর আয়োজন করা হয়েছে,  উক্ত দোয়া মহাফিল এ আপনি /আপনারা  আমন্ত্রিত  । 

আমন্ত্রনার্থে

এস,কে,এম সালাউদ্দীন বুলবুল সিডল

আহ্বায়ক পৌর বি এন পি ও সাবেক 

মেয়র কোটচাঁদপুর পৌরসভা ঝিনাইদহ।

আনোয়ারায় বীমা কোম্পানীর মরণোত্তর চেক প্রদান

 আনোয়ারায় বীমা কোম্পানীর মরণোত্তর চেক প্রদান

মোঃ আরিফুল ইসলাম,চট্টগ্রাম,প্রতিনিধিঃ চট্রগ্রামের আনোয়ারায় মরণোত্তর চেক প্রদান করা হয়।গত মঙ্গলবার বিকালে সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোং লিঃ বটতলী শাখা অফিসে এ চেক হস্তান্তর করা হয়। কোম্পানীর ডি,সি ও শাখা ইনচার্জ এম,শামশুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ৪ নং বটতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম,এ,মান্নান চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানিরর ডিসি দিলীপ মজুমদার, মনিন্দ্র দেবনাথ, কম্পিউটার অপারেটর মো ফারুক, মোস্তফা জামাল উদ্দিন (বি,সি), আব্দুল হালিম সওদাগর, আওয়ামীলীগ নেতা নাজের ফারুকী,

শ্রমিক লীগ নেতা মো ইব্রাহিম,যুবলীগ নেতা মোহাম্মদ মোক্তারুজ্জামান, ব্যবসায়ী মো ফেরদৌসুর রহমান, কাফকো কর্মকর্তা মোহাাম্মদ মহিউদ্দিন,ব্যাবসায়ী মোস্তাফিজুর রহমান বাপ্পী,

ব্যবসায়ী আহমদ নুর, এম, সরওয়ার কামাল, প্রমুখ। সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোং লিঃ বটলতী শাখা কতৃক নুসরাত জাহান (রীমা) ও রেশমী শাহার হাতে এই চেক তুলে দেন।

পাঁচ হাজার ইয়াবা সহ পটিয়ায় গ্রেপ্তার -২

পাঁচ হাজার ইয়াবা সহ পটিয়ায় গ্রেপ্তার -২

সেলিম চৌধুরী পটিয়া প্রতিনিধিঃ মঙ্গলবার সকালে চট্টগ্রামের পটিয়া থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক কমলমুন্সির হাট এলায় মোটরসাইকেলকে  তল্লাশি করে  ৫০১০ পিস ইয়াবাসহ মোটরসাইকেল জব্দ করে। জব্দকৃত ইয়াবার বাজার  মূল্য প্রায় ১৫ লক্ষ টাকা।

এ সময় পুলিম ইয়াবা বহনকারী মোটরসাইকেল আরোহী দুই ব্যক্তিকে আটক করে। আটককৃতরা হল অত্র উপজেলার ছনহরা ইউনিয়নের     চাটরা গ্রামের নুরল  ইসলাম (৩২)  ও শিকলবাহার আইয়ুব আলী (২৮)। এ অভিযানটি পটিয়া থানার ওসি মো বোরহান  উদ্দিনের

নেতৃত্বে  পরিচালনা হয় বলে সুত্রে প্রকাশ। থানা সুত্রে জানা যায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে তাদের মাদক নিয়ন্ত্রণ আইনের মামলায গ্রেপ্তার  দেখিয়ে কোর্টে পাঠানো হয়েছে। পরবর্তী  রিমান্ডে এনে তাদের  জিজ্ঞাসাবাদ  করা  হবে পুলিশ সুএে জানানো হয়। এছাড়াও পটিয়ার কেলিশহর ইউনিয়ন ও হাইদগাঁও  ইউনিয়নে বিভিন্ন স্পটে জমজমাট মাদক ও ইয়াবা ব্যাবসা চলছে বলে এলাকার লোকজনের অভিযোগ বিশেষ করে সেন পাড়া এবং কেলিশহর মাঝির পাড়া, বডুয়ার টেক, রতনপুর, গুচ্ছগ্রামের পাহাড়ের মাদকের ছড়াছড়ি বৃদ্ধি পেয়েছে।এসব  অপরাধ প্রবণতা বন্ধে পটিয়া থানার ওসি বোরহান উদ্দীনের ও সহকারী পুলিশ সুপার (পটিয়া সার্কেল)  তারিকুল ইসলামের সুদৃষ্টি কামনা করেছে এলাকাবাসী।

সিআইজি ও ননসিআইজি খামারী সমাবেশ

 সিআইজি ও ননসিআইজি খামারী সমাবেশ

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদর উপজেলার  প্রাণিসম্পদ  দপ্তরের বাস্তবায়নে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট  (এনএটিপি-২)এর আওতায়   সিআইজি ও ননসি আইজি খামারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল (২০ শে অক্টোবর) বুধবার বেলা ১১টার সময় উপজেলার ক্ষুদ্র  শিয়ালকোলে দীপ সেতু অফিস  প্রাঙ্গণে   প্রাণিসম্পদ  কর্মকর্তা  ডাঃ  মোঃ  হারুণ  অর রশিদ  এর সভাপতিত্বে অনুষ্ঠান টি অনুষ্ঠিত হয়। ভেটেরিনারি  সার্জন  ডাঃ  মোঃ  এস এম  মাহমুদুল  হক  এর সঞ্চালনায়  অনুষ্ঠানে প্রধান  অতিথির বক্তব্যে  রাখেন ,  জেলা প্রাণিসম্পদ  কর্মকর্তা  আলহাজ্ব  ডাঃ  মোঃ আক্তারুজ্জামান  ভূঁইয়া। তিনি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ এবং স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন।

বর্তমানে করোনা ভাইরাস  এমন একটি ছোঁয়া  রোগ। যার এখন পর্যন্ত  কোনো ভ্যাকসিন আবিষ্কার  হয়নি।তাই  করোনাকালীন এ ভাইরাসটি থেকে বাঁচার জন্য  বারবার সাবান দিয়ে হাত ধোয়া এবং দ্বিতীয়ত, ফেস মাস্ক ব্যবহার করা নির্দেশ  দেন। 

প্রধান  অতিথি  আরও বলেন, মুরগীর খাদ্য ভালো  হলে পুষ্টি  দরকার  হবে না। বিভিন্ন ঔষধ  কোম্পানি  মানুষের  সাথে  প্রতারণা  করছে সে ব্যাপারে সকলকে সচেতন  হতে হবে।  শুধু  আইন  প্রনয়ণ  করলে চলবে না  তা বাস্তবায়ন  করতে হবে। দুধ যদি না খান তাহলে শরীল শক্তি  পাবে না। তাই  মেধাবী জাতি গঠনে করতে হলে ডিম দুধের বিকল্প  নেই ।  এছাড়াও গাভীপালন, উন্নত জাতের ঘাস চাষ, বাছুরের যত্ন, হাসঁ -মুরগির নিয়মিত টিকাপপ্রদান, কৃমিনাশক দেওয়া ইত্যাদি বিষয়ে উপর   আলোকপাত করেন।অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রাণিসম্পদ  সম্প্রসারণ  কর্মকর্তা ডাঃ হাসান হাবিবুর  রহমান, ডাঃ মোছাঃ মৌসুমী খাতুন , উপ সহকারী  মোঃ নজরুল  ইসলাম , শিয়ালকোল ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান  পদপ্রার্থী  মোঃ  সেলিম  রেজা  প্রমূখ। 

এ সময়  প্রাণি সেবা কল্যান এ্যাসোসিয়েশনের সভাপতি  মোঃ  মুকুল হোসেন  লিটন, এলএস পি মোঃ ইউসুফ  আলী  সহ সিআইডি -নন সিআইডি  খামারীরা উপস্থিত  ছিলেন।