বগুড়া চাঁদপুরস্থ দুর্গা মন্দির পরিদর্শন করলেন বিট পুলিশিং কমিটি

বগুড়া চাঁদপুরস্থ দুর্গা মন্দির পরিদর্শন করলেন বিট পুলিশিং কমিটি



মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের চাঁদপুর হিন্দুপাড়ায় অবস্থিত দূর্গা মন্দির পরিদর্শন করেন নিশিন্দারা ইউনিয়ন বিট পুলিশিং কমিটির সদস্যরা।

অনাড়ম্বর পরিবেশে, শাস্ত্রীয় মতে ৪র্থ বারের মত অনুষ্ঠিত হচ্ছে এই শারদীয় দুর্গা পুজা। উক্ত মন্দির পরিদর্শন করেন নিশিন্দারা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি শাহিনুর ইসলাম টম্পি ও সাধারণ সম্পাদক শাফায়াত সজল।

এসময় কমিটির সদস্যরা আগত দর্শনার্থীদের সাথে কথা বলেন। তারা জানান, পুজা দেখতে এসে তারা সবকিছু আনন্দের সাথে উপভোগ করছে। কোন রকম হয়রানী বা ইভটিজিং এর শিকার হয়নি। সবমিলিয়ে প্রতিবারের মত এবারের পুজাতেও তারা সবাই মিলে আনন্দ করছে।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক দীপক চন্দ্র জানান, দূর্গাৎসবকে সামনে রেখে আইনশৃঙ্খলার অবস্থা স্বস্তিদায়ক। মন্ডপের নিরাপত্তা রক্ষায় থানা থেকে রাখা হয়েছে পুলিশের সদস্য ও গ্রাম পুলিশ। পাশাপাশি রাখা হয়েছে কমিউনিটি পুলিশিং এর সদস্যদের। শান্তি প্রিয় ও সুষ্ঠুভাবে চলছে পুজার সকল আয়োজন।

উপস্থিত সকলকে ভরসা দিয়ে কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন,” নিশিন্দারা ইউনিয়ন বিট পুলিশিং সর্বদায় সকলের ভাল কাজে পাশে থাকবে। থানা পুলিশের পাশাপাশি আমাদের পক্ষ থেকেও নিরাপত্তার জন্য সদস্য রাখা হয়েছে। কোনরকম আপত্তিকর ঘটনা ছাড়ায় আমরা একটি সুন্দর উৎসব সনাতন ধর্মালম্বীদের দিতে বদ্ধপরিকর। আপনারা সকলে সরকারী সকল নিয়মনীতি ও স্বাস্থ্যবিধি মেনে পুজা উদযাপন করুন”।

এসময় উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশিং ফোরাম এর সদস্য শ্রী রতন চন্দ্র, শহিদুল ইসলাম, রিদয় হাসান সজল, গ্রাম পুলিশ দফাদার মনোরঞ্জন রায়, নিমাই চন্দ্র, সুমারী দাস, সুকুমার চন্দ্র, ভোলা সুত্রধর, গোবিন্দ কুমার প্রমুখ।

অবৈধভাবে ওয়াকি টকি ও মাদক রাখার অপরাধে ঢাকার সংসদ সদস্য হাজী সেলিমের পুত্রকে ১ বছর জেল!

অবৈধভাবে ওয়াকি টকি ও মাদক রাখার অপরাধে  ঢাকার সংসদ সদস্য হাজী সেলিমের পুত্রকে ১ বছর জেল!

নিউজ ডেস্কঃ ঢাকার সংসদ সদস্য হাজী সেলিমের পুত্র ইরফান সেলিমের টর্চার সেলে হাড় পাওয়া গেছে।বিষয়টি নিশ্চিত করেছেন  অভিযানে অংশ নেয়া র‌্যাব কর্মকর্তারা। তবে তা মানুষের হাড় কিনা সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এছাড়াও সেখান থেকে দূরবীন, হকিস্টিক, লাঠি, রশি, ইয়াবা খাওয়ার কয়েলসহ নানা সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব।আজ ২৬ শে অক্টোবর সোমবার দুপুর সাড়ে ১২টার সময় চকবাজা‌রের ২৬ নম্বর দেবীদাস ঘাট লেনের বা‌ড়ি‌তে এ অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে  সাংসদপুত্র মোহাম্মদ ইরফান সে‌লিম‌কে গ্রেফতার করে র‌্যাব।এ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট স‌রোয়ার আলম।এ অভিযানে চকবাজারের ম‌দিনা আশিক টাওয়া‌রের ১৬ তলায় ইরফান সেলিমের আরও একটি টর্চার সেলের সন্ধান পেয়েছে র‌্যাব।সেখান থে‌কে ওয়্যারলে‌সের ক‌ন্ট্রোল ট্রা‌ন্স‌জেস্টার, বাইনাকুলার, হিট দেওয়ার ট্রান্স‌মিটার, ছুড়ি, এক‌টি হকিস্টিক, বাঁধার র‌শি, চোখ বাঁধার গামছা, ইয়াবা খাওয়ার ফ‌য়েল, ওয়া‌কিট‌কি, স্ক্রু ড্রাইভারের এক‌টি বক্স ,স্যাভলন ও ভি‌ডিও রেকর্ডার উদ্ধার করা হয়।

তার রু‌মের তোশকের নিচে ম্যাগ‌াজিন ভ‌র্তি এক‌টি বি‌দেশি পিস্তল পাওয়া গে‌ছে। এছাড়া ৫ম তলায় পূর্ব পা‌শের কর্ন‌ারে ৫‌টি ওয়ারল্যাস ভিপিএস সি‌স্টেম (ভার্চুয়াল প্রাইভেট সার্ভার) ও ৪০টি ওয়াকিট‌কি ‌সেট, এক‌টি হ্যান্ডকাপ, এক‌টি বন্দুক, বি‌দেশি ম‌দের বোতল ও বিয়ার পাওয়া গে‌ছে।এসব সরঞ্জাম ও আগ্নেয়াস্ত্র ফ‌রেন‌সিক রি‌পো‌র্টের জন্য এখ‌নো যে অবস্থায় ছিল, তেমন‌টি রে‌খে দেয়া হয়‌ ব‌লে জা‌নি‌য়ে‌ছেন র‌্যাবের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট স‌রোয়ার আলম।র‌্যাব জানায়, আটক ইরফান মোহাম্মদ সে‌লিম ঢাকা দ‌ক্ষিণ সি‌টি কর‌পো‌রেশন (ডিএস‌সি‌সি) ৩০ নম্বর ওয়া‌র্ডের কাউ‌ন্সিলর ও নোয়‌াখালী -৪ আস‌নের সংসদ সদস্য একরামুল করীম চৌধুরীর মে‌য়ের জামাতা।প্রসঙ্গত, রোববার (২৫ অক্টোবর) সন্ধ্যার দিকে ধানমণ্ডিতে কলাবাগান ক্রসিংয়ের কাছে ঢাকা -৭ আস‌নের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সে‌লি‌মের গাড়ির স‌ঙ্গে নৌবাহিনীর কর্মকর্তা ল্যফটেন্যান্ট ওয়া‌সিফ আহ‌মেদ খানের মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লেগেছিল।এরপরই গাড়ি থেকে ইরফান সে‌লিমসহ তার লোকজন নেমে লেফটেন্যান্ট ওয়াসিম নামের ওই কর্মকর্তাকে বেদম পিটিয়েছেন। এসময় অবৈধ ওয়াকি টকি মাদক রাখার অপরাধে সাংসদ পুত্রকে ১ বছর বিনাশ্রম জেল দেন অভিযানটি। 


চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম হাবিব এর সুস্থতা কামনায় ছাত্রলীগের দোয়া

 চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম হাবিব এর সুস্থতা কামনায় ছাত্রলীগের দোয়া

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃযশোরের চৌগাছা উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবের আশু রোগ মুক্তি কামনায় উপজেলা ছাত্রলীগের আয়োজনে দোয়া মহফিল অনুষ্ঠিত হয়েছে।সোমবার উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আছরের নামাজ শেষে এই দোয়া মহফিল অনুষ্ঠিত হয়।বিগত  বিএনপি-জামাত জোট সরকারের আমলে ক্লিনহার্ট অপারেশন এ নির্মম নির্যাতনের শিকার হন উপজেলা আওয়ামী লীগের এই প্রবীন নেতা। সে সময় তিনি মারাত্নকভাবে শারীরিক নির্যাতনের শিকার হন। পরবর্তীতে তার চোখে ও দুপায়ের হাটুতে সমস্যা দেখা দিলে ২৫ অক্টোবর তিনি ঢাকার একটি হাসপাতালে দুচোখ ও পায়ের হাটুতে অস্ত্রোপচার করান। বর্তমানে তিনি শারীরিভাবে সুস্থ আছেন।উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শফিকুজ্জামান রাজুসহ দোয়ায় আরো অংশগ্রহন করেন ছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুল আলম, এস এম রেজওয়ান হাবিব আলিফ, কামরুজ্জামান লাল্টু,উপজেলা ছাত্রলীগের সাংগাঠনিক সম্পাদক রাজু আহম্মেদ, সরকারি কলেজ ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক  মিকাঈল ইসলাম, চৌগছা সদর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আকরামুল ইসলাম,যুগ্ম-আহবায়ক জিহাদ হোসেন, পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজ হোসেন, ধুলিয়ানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেফাউন ইসলাম, সাধারন সম্পাদক আল আমিন হোসেন,  জগদীশপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাবুল আক্তার বাবু,  যুবলীগ নেতা মঈনুর ইসলাম, সজল, কবির হোসেন,ইসমাইল হোসেন বল্টু,উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম  সুমন, সবুজ হোসেন,  পৌর ছাত্রলীগ নেতা বিপুল,জিসাদ,আক্তারুল।  এছাড়া ও উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা সাকিল হোসেন, সাকিব সরকার, আশানুর ইসলাম, সাগর, আশিক হোসেন,স্বপ্ন সহ বিভিন্ন ইউনিয়নের ছাত্রলীগের নেতৃবৃন্দ।

বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

 বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা
আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি : আশাশুনির প্রতাপনগর ইউনিয়নে ভূগর্ভ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে এক ব্যক্তিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।সোমবার (২৬ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজার ভ্রাম্যমাণ আদালতে প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহুনিয়া গ্রামের আইয়ুব আলী গাজীর ছেলে হাফিজুল ইসলামকে ড্রেজার মেশিন দিয়ে ভূগর্ভ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় তার মেশিন জব্দ করা হলে সে আর করবে না বলে মুচলেকা প্রদান করলে সেগুলি ছেড়ে দেওয়া হয়। এ সময় পুলিশ সদস্য, অফিস সহকারী আব্দুর রশিদ উপস্থিত ছিলেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলজিএসপি-৩ এর আওতায় ৩ লক্ষ টাকা বরাদ্দকৃত প্রতাপনগর সরদারবাড়ি কবরস্থান থেকে জব্বার সরদারের বাড়ি একটি নির্মানাধীন রাস্তার কাজ পরিদর্শন করেন।

ময়মনসিংহের ফুলপুরে বিয়ের দুই মাস পর নববধূর আত্মহত্যা

ময়মনসিংহের ফুলপুরে বিয়ের দুই মাস পর নববধূর আত্মহত্যা



আর.জে মিজানুর রহমান ইমনঃ ময়মনসিংহ জেলা প্রতিনিধি  প্রতিনিধিঃ ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ফারজানা আক্তার (২০) নামে এক নববধূ আত্মহত্যা করেছে । ঘটনাটি ঘটেছে, ২৫ই অক্টোবর রবিবার । স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার নববধূ ফারজানা আক্তার তার বাবার বাড়ি থেকে স্বামীর বাড়িতে গিয়ে আত্মহত্যা করেছে । তবে ফারজানা আক্তারের বাড়ির লোকজন বলছেন প্রেমিক ফুফাতো ভাইয়ের সাথে বিয়ে না দিয়ে, আরো দুইমাস আগে অন্যত্র জায়গাতে জোর পূর্বকভাবে বিয়ে দেওয়ায় বাবার বিরুদ্ধে চিরকুট লিখে সে অভিমানে আত্মহত্যা করেছে । নিহত ফারজানা আক্তার হলেন, উপজেলার রামভদ্রপুরের ফজলুল হকের মেয়ে।আরো জানা যায়, তার ফুফাতো ভাইয়ের সাথে আত্মহত্যাকারী ফারজানা আক্তারের অনেকদিন ধরে প্রেমের সম্পর্ক ছিল, কিন্তু তার বাবা তাদের সম্পর্ক মেনে না নিয়ে ফুলপুর উপজেলার পুড়াপুটিয়া গ্রামের ওসমান গনির ছেলে মাহমুদ হাসান (২২) এর সাথে আরো দুই মাস আগে বিয়ে দেয় ।ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমারত হোসেন গাজী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন । এবং তিনি বলেন, লাশ উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে ।

আশাশুনিতে খাজরা ইউপি চেয়ারম্যানের হত্যা মামলা থেকে মুক্তির দাবীতে মানববন্ধন

 আশাশুনিতে খাজরা ইউপি চেয়ারম্যানের হত্যা মামলা থেকে মুক্তির দাবীতে মানববন্ধন


আহসান উল্লাহ বাবলু, আশা শুনি, সাতক্ষীরা   প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিমের বিরুদ্ধে ষড়যন্ত্র ও হত্যা মামলা থেকে মুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে খাজরা ইউনিয়ন পরিষদের সামনের প্রধান সড়কে খাজরা ইউনিয়নবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ নেতা শরবত হত্যা মামলার আসামি  চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিকে মামলা থেকে মুক্তির দাবি সম্মিলিত মুক্তির দাবী সম্বলিত ব্যানার, ফেস্টুন, প্লাকাড সহকারে মানববন্ধনে এলাকার নারী, পুরুষ, শিশু, যুব কিশোররা অংশ গ্রহন করে। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা দীনেশ চন্দ্র মন্ডল, ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মিলন কান্তি মন্ডল, শিক্ষক পশুপতি রায়, ওয়ার্ড স্বেচ্ছাসবেকলীগ সভাপতি শ্যামাপদ ঘোষ, বঙ্গবন্ধু সৈনিকলীগ সভাপতি রিপিয়ান হোসেন, গ্রাম ডাক্তার দীনেশ রায়, ইউনিয়ন যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম কাজল, আনারুল ইসলাম গাজী, ইউপি সদস্য হোসেন আলি, রামপদ সানা, মহিলা মেম্বার তহমিনা খাতুন, সলেমান গাজী, আদম গাজী, ইদ্রিস সরদার, ফটিক চন্দ্র সানা, উত্তম মজুমদার, চিত্তরঞ্জন ঢালী প্রমুখ। বক্তাগণ বলেন, ইউনিয়নের সাধারণ মানুষের নয়নের মনি, চেয়ারম্যান ডালিম বঞ্চিত মানুষের চোখের পানি মুছে দিয়ে থাকেন, রক্ত নিয়ে হলি খেলা তার কাজ নয়। আ’লীগের একমাত্র কান্ডারী হিসাবে তিনি খাজরা ইউনিয়নের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গা পূজা বিজয়া দশমীর উৎসবের দিনে এধরনের মানববন্ধনে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করে এবং জনমনে বিভিন্ন ধরনের প্রশ্ন দেখা দেয়। মানববন্ধনের ব্যাপারে আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির জানান, মানববন্ধনের জন্য লিখিত আবেদন করা হয়, কিন্তু অনুমোদনের আগেই কার্যক্রম শুরু করা হয় এবং পুলিশ গিয়ে দেখে শেষ হয়ে গেছে।

বগুড়া গাবতলীতে পূজা মন্ডপের নিরাপত্তায় আনসার ভিডিপি’র মোবাইল টিম

বগুড়া গাবতলীতে পূজা মন্ডপের নিরাপত্তায় আনসার ভিডিপি’র মোবাইল টিম

নিরাপত্তায় আনসার ভিডিপি’র মোবাইল টিম
মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধঃ সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপুজা। গত ২২ অক্টোবর থেকে শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজা। আর এই উৎসবকে নিরাপদ ও শান্তিপূর্ণ করতে সারা দেশের ন্যায় বগুড়ার গাবতলী উপজেলায় মোবাইল টিমের মাধ্যমে পূজা মন্ডপের নিরাপত্তায় উপজেলা আনসার ভিডিপির সদস্যরা দায়িত্ব পালন করে যাচ্ছে।
উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম জানান, পূজা মন্ডপ গুলোতে নিরবিচ্ছিন্ন সেবা প্রদানের লক্ষ্যে মোট ৮টি মোবাইল টীম ও ২টি কুইক রেসপন্স টীম গঠন করা হয়েছে। প্রতি টীমে ১০ জন করে সদস্য রয়েছেন। প্রতিটি পূজা মন্ডপে স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারে বিশেষ গুরুত্ব আরোপ করে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করছেন মোবাইল টীমের সদস্যরা। এবং যে কোন জরুরী পরিস্থিতি মোকাবেলায় কুইক রেসপন্স টীমের সদস্যগণ সদা প্রস্তুত রয়েছেন। এছাড়া টহল টিমের সাথে আমি নিজে উপস্থিত থেকে পুঁজা মন্ডপগুলোর প্রতিটি পুঁজা উদযাপন কমিটির সঙ্গে নিরাপত্তার সুবিধা-অসুবিধা নিয়ে মতবিনিময় করছি।আনসার ভিডিপির এ সক্রিয় নিরাপত্তার টহল ব্যবস্থার প্রশংসাসহ সাধুবাদ জানিয়েছে পুঁজা উদযাপন কমিটির সদস্যরা।

নওগাঁর আত্রাইয়ে প্রতিহিংসার বিষে মরলো ১৫ লক্ষ টাকার মাছ

নওগাঁর আত্রাইয়ে প্রতিহিংসার বিষে মরলো ১৫ লক্ষ টাকার মাছ


বিষে মরলো ১৫ লক্ষ টাকার মাছ
রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে প্রতিহিংসার বিষে দুই পুকুরে মিলে প্রায় ১৫ লাখ টাকার মাছ মরলো। রোববার রাতে কোন এক সময় উপজেলার পাইকড়া গ্রামে এ ঘটনা ঘটে। সোমবার সকালে মাছ মরে ভাঁসতে দেখে প্রতিবেশিরা সমিতির লোককে খবর দিলে তারা থানায় খবর দেয়।পুকুর লিজকৃত সমিতি সূত্রে জানা যায়, দুটির মধ্যে একটি সরকারী পুকুর তিন বছর মেয়াদে ১০ লাখ টাকায় এবং অপরটি মালিকানা ৫ লাখ টাকায় ইজারা নেয় পাইকড়া মৎস্যজীবি সমিতি। পুকুর লিজ নিতে না পেরে স্থানীয় কিছু প্রভাবশালী মহল তাদের স্বার্থ সিদ্ধিতে ব্যাহত হওয়ায় গত বছর মাছ কিক্রির উপযোগী হলে রাতের আঁধারে বিষ দেয় তারা। অনুরুপভাবে এবারের ব্যাপক বন্যায় ভেঁসে যাওয়ার থেকে কোনমতে মাছ রক্ষা করতে পা,রলেও দু্ৃবৃত্তের হাত হতে বাঁচাতে পারলো না পুকুরের মাছ। রাতের আঁধারে পুকুরে বিষ দিয়ে লক্ষ লক্ষ টাকার ক্ষতি করেছে তারা।সমিতির সভাপতি শ্রীপদ প্রাং জানান, আমরা গরীব মানুষ খোলা জলাশয়ে মাছ মেরে এবং সমিতির মাধ্যমে পুকুর লিজ নিয়ে জীবিকা নির্বাহ করি। শত্রুতা মূলক পুকুরে বিশ দিয়ে আমাদের পথে বসিয়ে দিলেন। আমরা কোথায় যাব কি খেয়ে বাঁচবো।আত্রাই থানা ওসি মোসলেম উদ্দিন বলেন, খবর পেয়ে লোক পাঠিয়ে খবর নিচ্ছি। সমিতির লোকদের অভিযোগ করতে বলেছি। অভিযোগ পেলে আইনগত সার্বিক সহযোগিতা দেওয়া হবে।

আমরা ধোপাখালী ইউনিয়নবাসীর উদ্যোগে সনাতন পরিবারদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

 আমরা ধোপাখালী ইউনিয়নবাসীর উদ্যোগে সনাতন পরিবারদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা শাখা: টাংগাইলের ধনবাড়ি উপজেলার ধোপাখালী ইউনিয়নের সেচ্ছাসেবী সামাজিক সংগঠন "আমরা ধোপাখালী ইউনিয়নবাসীর উদ্যোগে  শারদীয় দূর্গা পূজা উপলক্ষে মন্দিরে মন্দিরে গিয়ে  দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার, ২৫ অক্টোবর ২০২০ খ্রি.বিকাল ৪.০০ টায় এই মানবসেবামূলক কাজ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রী বিতরণ কালে  উপস্থিত ছিলেন ভাইঘাট মন্দিরের সেক্রেটারি রতন চন্দ্র শীল, ভাইঘাট সূত্রধর পাড়ার সভাপতি রাখাল সূত্রধর,সেক্রেটারি প্রতাপ সূত্রধর, সংগঠনের প্রধান সমন্বয়ক মিনহাজ উদ্দিন, মামুন অর রশিদ মাষ্টার, মো:মিলন হোসেন সহ আরো স্থানীয় ব্যাক্তি বর্গ ।

খাদ্য সামগ্রী বিতরণ কালে  "আমরা ধোপাখালী ইউনিয়নবাসীর" সংগঠনের প্রধান সমন্বয়ক মেধাবী ছাত্রনেতা মো.মিনহাজ উদ্দিন বলেন- দল মত, ধর্ম বর্ন নির্বিশেষে সবাই সবার পাশে দাড়াতে হবে কারন আমরা সামাজিক জীব।আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে আমাদের ইউনিয়নের সামাজিক উন্নয়ন ঘটাতে হবে। কার্যক্রম সুন্দরভাবে সমাপ্তি হওয়ায় স্থানীয় ব্যাক্তি বর্গ সহ সংগঠনের দায়িত্বশীলদের শুভ কামনা ও ধন্যবাদ জানান সংগঠনের প্রধান মো.মিনহাজ উদ্দীন।  সংগঠনের এমন ব্যাতিক্রম আয়োজন সংগঠনের সকল পর্যায় দায়িত্বশীলদের প্রশংসা করেন এলাকার সকল শ্রেনীর নাগরিকবৃন্দ।

কুষ্টিয়ার দৌলতপুরে গাজাসহ আটক- ২

 কুষ্টিয়ার দৌলতপুরে গাজাসহ আটক- ২

কুষ্টিয়া জেলা প্রতিনিধি //কুষ্টিয়ার দৌলতপুরের হোসেনাবাদে গাজাসহ ২ জনকে আটক করেছে হোসেনাবাদ পুলিশ ক্যাম্প। পুলিশ সুত্রে জানা যায়, কুষ্টিয়ার দৌলতপুরে দৌলতপুর থানার অফিসার ইনচার্জের  নির্দেশে  হোসেনাবাদ পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোঃ জাহাঙ্গীর সহ তার সঙ্গীয় ফোর্স হোসেনাবাদ - মথুরাপুরের মাঝামাঝি মাদ্রাসার কাছে  টহল চলা কালে  হোসেনাবাদ -মথুরাপুর এর মাঝামাঝি মাদ্রাসার কাছে  একটি ভ্যান তল্লাশি করে ১।মোঃ জহিরুল ইসলাম(৩৭) পিতাঃ মৃত আবু বক্কর সিদ্দীক সাংঃপাকুরিয়া কে ২৫০ গ্রাম গাজা সহ ও ২। মোঃ খালেকুজ্জামান (৪৫) পিতাঃ মৃত তাহারউদ্দীন সাং ভাগজোত কে হোসেনাবাদ ভোকেশনাল  এলাকা থেকে ১ কেজি গাজা সহ আটক করে হোসেনাবাদ পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোঃ জাহাঙ্গীর সহ তার সঙ্গীয় ফোর্স।

শিক্ষক আবদুল গফুর আর নেই!

 শিক্ষক আবদুল গফুর আর নেই!



আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ    আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ক্রীয়া শিক্ষক আব্দুল গফুর(৭২) আর নেই। সোমবার বেলা ১২ টা ৪০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।তিনি স্ত্রী, দুই পুত্র ও দুই কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শিক্ষক মরহুম আব্দুল গফুর একজন ক্রীড়ানুরাগী,সদালাপী, হাস্যজ্জল ও সুন্দর মনের মানুষ ছিলেন। আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক থাকা কালীন সময়ে তিনি সুনামের সহিত দায়িত্ব পালন করেন। আশাশুনিতে খেলাধুলার মান বৃদ্ধির জন্য তিনি সবসময় লেখাপড়ার পাশাপাশি ছাত্রদের খেলাধুলায় উদ্বুদ্ধ করতেন। তিনি আশাশুনিতে অসংখ্য ক্রীড়াবিদ তৈরি করে গেছেন। আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় আশাশুনি ইদগাহ ময়দানে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল গফুরের মৃত্যুতে শোক ও শোকাহত পরিবারকে সমবেদনা জানিয়েছেন আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ বি এম মোস্তাকিম, সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স ম সেলিম রেজা মিলন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মহিতুর রহমান।

ভিবিডি চট্টগ্রাম জেলার পূজামন্ডপে মাস্ক ও সেনিটাইজ কার্যক্রম সম্পন্ন

ভিবিডি চট্টগ্রাম জেলার পূজামন্ডপে মাস্ক ও সেনিটাইজ কার্যক্রম সম্পন্ন

নিউজ ডেস্ক: বাঙালি চিরকালই উৎসব প্রেমী জাতি। সারা বছরজুড়েই বিভিন্ন ধর্মেও বিভিন্ন উৎসবে বাঙ্গালিদের জীবন মুখরিত হয়ে থাকে। তেমনই একটি উৎসব হলো "দূর্গাপূজা", যা হিন্দু ধর্মের সবচেয়ে বড় উৎসব। এই উৎসবে পরিবার-পরিজন ও বন্ধুবান্ধবদের সাথে পূজামন্ডপ গুলোতে পূজা করে। এছাড়া পূজামন্ডপ গুলোতে প্রায় সব ধর্মের লোকও প্রতিমা দেখতে আসে।

এবার করোনা মহামারীর সময় উৎসব পালনে যাতে কোনোরকম বাঁধা না আসে, সে জন্য মানুষকে মাস্ক বিতরণ ও সেনিটাইজ করার উদ্দেশ্য ভলান্টিয়ার ফর বাংলাদেশ - চট্টগ্রাম জেলা, চট্টগ্রামের বিভিন্ন পূজামন্ডপে "উৎসব হোকনিরাপদ" নামে একটি ইভেন্টের আয়োজন করেছে। উক্ত প্রোগ্রামে উপস্থিত লালখান বাজার ওয়ার্ডের সামাজসেবক আবুল হাসনাত মোঃ বেলাল, ভিবিডি চট্টগ্রাম বিভাগের সভাপতি মোঃ শওকত আরাফাত, এলামনাই সদস্য সাফিন আরশাদ, চট্টগ্রাম জেলার সভাপতি কাওসার হোসেন, সাধারণ সম্পাদক গোলাম ইসহাক খান, জনসংযোগ কর্মকর্তা মোঃ মুদ্দাসির হোসেন সহ, কমিটি সদস্য রোকন, সুজানা, আরাফাত সহ প্রমুখ।

অবশেষে প্রাণ পেলো শৈলকুপা উপজেলা বিএনপি

 অবশেষে প্রাণ পেলো শৈলকুপা উপজেলা বিএনপি

সম্রাট হোসেন, শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধিঃ ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা বি এন পির তিন গ্রুপ জয়ন্ত কুমার কুণ্ড, ওহাব সাহেব  ও ওসমান সাহেব এক হয়ে শৈলকুপা উপজেলা বিএনপি কে বাঁচাতে মরিয়া। এক সময় বি এন পি এর  ঘাটি হিসাবে পরিচিত থাকলেও  আজ ২০ বছর গ্রুপিংনের নগ্ন থাবায়  ক্ষত- বিক্ষত  উপজেলা বিএনপি কে ঢেলে সাজানোর জন্য আজ শৈলকুপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি,  সাবেক সংসদ সদস্য আলহাজ্ব এম এ আব্দুল ওহাব সাহেব এর  সভাপতিতে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, ও যুগ্ম আহাব্বায়ক রাকিবুল হাসান দিপু, সাবেক সাংগঠনিক সম্পাদক, যুগ্ম আহাব্বায়ক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, উপজেলা বিএনপির  যুগ্ম আহ্বায়ক ওসমান সাহেব, যুগ্ম আহাব্বায়ক  ফিরোজ আহমেদ, যুগ্ন আহবায়ক, মনিরুল ইসলাম হিটু , সাবেক জেলা বিএনপির সহসভাপতি আসাদুজ্জামান আসাদ,পৌর বিএনপির যুগ্ম আহাব্বায়ক ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর আবু কালাম, ৪নং ওয়ার্ড কাউন্সিলর ও যুগ্ম আহাব্বায়ক হান্নান শেখ , যুগ্ম আহবায়ক হাফিজুর রহমান, যুগ্ম আহবায়ক সাইদুল ইসলাম। শৈলকুপা উপজেলার যুবদলের সদস্য সচিব, জমির উদ্দিন, শৈলকুপা উপজেলার সেচ্ছাসেবক দলের নেতা শামসুল আলম বল্টু, মুকুল হোসেন, কারা নির্যাতিত ও পদবঞ্চিত ছাত্রনেতা লিটন হোসেন সহ যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল,  বিএনপি ওশ্রমিক দলের কয় এক একশ  নেতৃবৃন্দ যোগদান করেন। সমাবেশে বক্তারা বলেন, শৈলকুপা  উপজেলা তৃণমূল বিএনপিকে ধ্বংস করার জন্য বিএনপি কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সম্পাদক এ্যাডঃ আসাদুজ্জামান আসাদ সাহেব কে  দায়ি করেন। নেতারা বলেন,  আসাদ সাহেব জাসদ নোতা ছিলো, যে কি না  কখনোই ধানের শীষে ভোট দেয়নি, সে কি করে বিএনপির দলে যোগ দিলো বা সদস্য হলো তা কেও জানেন না।  আরো অভিযোগ করেন,  আসাদ সাহেব বিভিন্ন ইউনিয়ন থানা ও পৌর কমিটি জাসদের লোকজন দিয়ে গঠন করছেন। এরই প্রতিবাদে বক্তারা বলেন আজ থেকে শৈলকুপায় আসাদ সাহেবকে অবাঞ্চিত ঘোষণা করা হলো। সমাবেশে বক্তারা বলেন এখন থেকে আসাদ অর্থাৎ জাসাদ  যেখানে যেখানে কমিটি ঘোষণা দেবে,তারাও পাল্টা কমিটি ঘোষণা দেবেন। আগামী ৭ দিনের মধ্যে ১৪ টি ইউনিয়ান ও ১টি পৌরসভা কমিটি গঠন করবেন বলে সমাবেশে বক্তারা উল্লেখ্য করেন। সকাল বক্তারা একটাই আওয়াজ তোলেন হটাও জাসদ, বাঁচাও বিএনপি।

নওগাঁর রাণীনগরে একটি তালগাছে গাছের তিনটি মাথা

নওগাঁর রাণীনগরে একটি তালগাছে গাছের তিনটি মাথা




মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃনওগাঁর রাণীনগরে একটি তালগাছে তিনটি মাথা জানাযায় জেলার রাণীনগর উপজেলার মিরাট ইউনিয়নের ধনপাড়া পুর্ব পাড়া গ্রামের মোঃ ফিরোজের বাড়িতে একটি তালগাছের তিনটি মাথা গাছটি প্রায় ২৬ হাত লম্বা প্রতিটা গাছে তাল ধরে এবং তাল খুব শু সাধু এই গাছটি একনজরে দেখার জন্যে বিভিন্ন যায়গা থেকে লোক জন আসে।

কালিয়ায় ভাতা করে দেবে বলে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন মেম্বার

কালিয়ায় ভাতা করে দেবে বলে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন মেম্বার


আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল।।নড়াইলের কালিয়া উপজেলার ২ নং পুরুলিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ড মেম্বার মো: কোবাদ হোসেন মোল্ল্যা পুরুলিয়া গ্রামের নারী,ও পুরুষদের বিভিন্ন ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। ২৬/১০/২০২০ তারিখ : সোমবার সকাল ৯ টার সময় সরেজমিনে গিয়ে ভুক্তভোগীদের সঙ্গে কথা হলে ভুক্তভোগী নুরমহম্মদের স্ত্রী রাশিদা বেগমের নিকট থেকে চার বছর অাগে ৪০০০ হাজার টাকা, মৃত তালেব মোল্ল্যার স্ত্রী তহমিনা নিকট থেকে দুই বছর অাগে ৫০০০ হাজার টাকা,নবীর শেখের স্ত্রী রেখা বেগমের থেকে ১২বছর অাগে ৫০০০ হাজার টাকা, অানিচ মিনার স্ত্রী চম্পা বেগমের নিকট থেকে চার বছর অাগে ৫০০০ হাজার টাকা, এরাদত মোল্ল্যার স্ত্রী নেহারন বেগমের নিকট থেকে ১২ বছর অাগে ৫০০০ হাজার টাকা,অাছাদ মিনার স্ত্রী  ফুলি বেগমের নিকট থেকে তিন বছর অাগে ৫০০০ হাজার টাকা,মহিদুল শেখের স্ত্রী  ছিয়ারন বেগমের নিকট থেকে চার বছর অাগে ৫০০০ হাজার টাকা, রাজ্জাক শেখের স্ত্রী  ছিয়ারন বেগমের নিকট থেকে চার বছর অাগে ৫০০০ হাজার টাকা,জালাল সদ্দারের ছেলে মাজাহারুল সদ্দারের নিকট থেকে দুই বছর অাগে ৫০০০ হাজার টাকা, মনা মিনার মেয়ে মাছুরা মিনার নিকট থেকে চার বছর অাগে ৫০০০ হাজার টাকা,সহ অারো ৩০ /৩৫ জন নারী ও পুরুষ এই অভিযোগ দিয়েছেন।

এছাড়াও মনা মিনার মেয়ে মাছুরা বেগম কান্না জড়িত কন্ঠে বলেন ঐ কোবাদ মেম্বর আমারে খারাপ কথা কওছিলো। আমি তার কথায় রাজি হলি ভাতার কার্ড  পাতাম।এই পর্যন্ত আমার কার্ড  কইরে দি নাই।  কোবাদ হোসেন মোল্যার সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন এসব অভিযোগ ভিত্তিহীন আমার সুনাম ক্ষুন্ন করার জন্য আমার প্রতিপক্ষরা এসব করছে তাছাড়া আমি ৩ বার নির্বাচিত মেম্বর। ২ নং পুরুলিয়া  ইউনিয়নে চেয়ারম্যান আমিরুল ইসলাম মনিরের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন এই ব্যাপার টা অামার যানা নাই।এরপর কালিয়া সমাজসেবা কর্মকর্তা রফিকুল মুঠোফোনে বলেন, ভুক্তভোগীরা লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

মোহনগঞ্জে গরু বাঁচাতে গিয়ে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধা নিহত

 মোহনগঞ্জে গরু বাঁচাতে গিয়ে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধা নিহত

 


আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনা: নেত্রকোনার মোহনগঞ্জে রেল লাইনের হুকের সাথে বেধে রাখা গরু বাঁচাতে গিয়ে ট্রেনে কাটা পড়ে আছিয়া বেগম (৬৫) নামে বৃদ্ধা নিহত হয়েছেন।  সোমবার সকাল ১০টার দিকে উপজেলার  বড়কাশিয়া বিরামপুর ইউনিয়নের পানুর গ্রামে এ ঘটনা ঘটেছে।মোহনগঞ্জ থেকে ময়মনসিংহ গামী ২৬২ নং ডাউন লোকাল ট্রেনে কাটা পড়ে নিহত হন আছিয়া বেগম। তিনি উপজেলার পলেহা গ্রামের মৃত রওশন আলীর স্ত্রী। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, নিহত আছিয়া বেগম বেশ কিছু দিন আগে উপজেলার পানুর গ্রামে মেয়ে নার্গিসের বাড়িতে বেড়াতে এসেছিলেন। সোমবার (২৬ অক্টোবর) সকালে নিহতের মেয়ের গরু রেল লাইনের হুকের সাথে ঘাস খাওয়ার জন্য বেঁধে রাখা ছিল। বেধে রাখা গরুর দড়ি রেল লাইনের হুকের সাথে প্যাঁচ লেগে যায়। এমন সময় মোহনগঞ্জ স্টেশন থেকে ছেড়ে আসা ২৬২ নং লোকাল ট্রেন আসতে দেখে বৃদ্ধা গরুটিকে ধাক্কা দেয়। গরুটিকে বাঁচাতে পারলেও তিনি ট্রেনের নিচে কাটা পড়েন।মোহনগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সমর বড়ূয়া এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে উর্ধ্বতনের সাথে কথা বলেছি। নিহত বৃদ্ধার মেয়ে নার্গিস এ ঘটনা নিজের চোখে দেখেছেন। নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হচ্ছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ না থাকায় অপমৃত্যু মামলা দায়ের করে স্বজনের কাছে লাশ হস্তান্তর করা হবে।

মোহনগঞ্জে পুজা মন্ডপ পরিদর্শন করেন বিচারপতি ওবায়দুল হাসান

 মোহনগঞ্জে পুজা মন্ডপ পরিদর্শন করেন   বিচারপতি ওবায়দুল হাসান



আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনাঃনেত্রকোনার মোহনগঞ্জে শারদীয় দুর্গাপুজার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করেন সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বিচারপতি জনাব ওবায়দুল হাসান। (২৫. ১০.২০২০ইং তারিখ)রবিবার সন্ধায়  পৌর শহরের শারদীয় দুর্গাপুজার বিভিন্ন  মন্ডপ স্তুপ পরিদর্শন করেন,এ সময় তিনি   পৌর এলাকার দক্ষিন দৌলতপুরের সার্বজনীন পুজা মন্ডপ পরিদর্শন কালে আইনশৃংখলার সার্বিক পরিস্থিতি দেখে সন্তুষ প্রকাশ করে রেজিস্ট্রার বহিতে মন্তব্য করেন। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুঃশহীদ ইকবাল,ইউ এন ও আরিফুজ্জামান,ভাইস চেয়ারম্যান বাবু দিলীপ দত্ত,ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার শান্তা,জেলা আওয়ামীলীগের সদস্য তোফায়েল আহমেদ ,ওসি আব্দুল আহাদ খান,ইউঃপিঃচেয়ারম্যান আবুবকর সিদ্দিক, উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক বিপ্লব রায় প্রমুখ।

বিয়ে ছাড়াই রতন মিয়াকে স্বামী দাবী করার অভিযোগ রাজিয়া সুলতানার বিরুদ্ধে

 বিয়ে ছাড়াই রতন মিয়াকে স্বামী দাবী করার অভিযোগ রাজিয়া সুলতানার বিরুদ্ধে



খোন্দকার আব্দুল্লাহ বাশার, খুলনা ব্যুরো প্রধানঃবিয়ে না করেই ভিন্ন এক পুরুষকে স্বামী হিসেবে দাবী করার অভিযোগ উঠেছে সৌদীআরব প্রবাসী মেয়ে রাজিয়া সুলতানার বিরুদ্ধে, জানা যায় রাজিয়া সুলতানা (৩৫) প্রবাসে যাওয়ার পূর্বে বাংলাদেশে থাকা অবস্থায় বিভিন্ন গার্মেন্টস ফ্যাক্টরীতে কাজ করতেন এবং ভিন্ন পুরুষের সাথে প্রেম ভালোবাসার অভিনয়ে দৈহিক মেলামেশা সহ টাকা পয়সা হাতিয়ে নেয়ার ফন্দি করতেন, তাছাড়া দেশে চাকুরীরত অবস্থায় নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ এলাকায় দু'টি বিবাহ করেছিলো বলেও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে, ওই স্বামীদের ঘরে তার সন্তানও রয়েছে বলে জানা গেছে। এদিকে এমন অনৈতিক আচরণের কারনে দেশে বসবাসের মতো তার আর ব্যবস্থা না থাকায় ২০১৮ সালের দিকে পাড়ি জমিয়েছিলেন সৌদীআরবে, সেখানেও তিনি একটি রুম ভাড়া নিয়ে বাংলাদেশী প্রবাসী ছেলেদের সাথে টাকার বিনিময়ে দেহব্যবসা করতেন বলে অভিযোগ উঠেছে, এর মাঝে কুমিল্লা জেলার মেঘনা থানার রতন মিয়া(৩৫)নামে এক ছেলের সাথে সৌদীআরবে পরিচয় হয় তার।

 ভিন্ন কৌশলে রতন মিয়ার সাথে পরিচয়ের এক পর্যায়ে মেয়েটি আপত্তিকর অবস্থায় সেল্ফি তোলে ব্ল্যাকমিল করেন রতন মিয়াকে, এক পর্যায়ে ফেইসবুকে ছবি ভাইরাল করার ভয় দেখিয়ে রতন মিয়ার নিকট থেকে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা, এভাবে প্রবাসেও বিভিন্ন ছেলেদের সাথে অনৈতিক কাজে জড়িয়ে পড়ার অপরাধে সৌদীআরব পুলিশের হাতে আটক হয়ে জেলও খেটেছেন রাজিয়া সুলতানা।

শেষ পর্যন্ত নয় মাস প্রবাস করে পুনরায় দেশে ফিরলেন রাজিয়া সুলতানা, দেশে এসেও থামেনি তার অনৈতিক কর্মকান্ড, কুমিল্লা জেলার মেঘনা থানার ওই রতন মিয়ার সাথে তার তোলা আপত্তিকর সেল্ফি দেখিয়ে কুমিল্লার অ্যাডভোকেট মাহবুবুর রহমানের শরণাপন্ন হয়ে স্বামী দাবী করে একটি আইনী নোটিশ প্রদান করেন রতনমিয়ার বাড়ীতে।তাছাড়া মেঘনা থানায় একটি অভিযোগও করেছেন রতন মিয়ার বিরুদ্ধে, এভাবে সপ্তাহ খানেক পর পর সে রতন মিয়ার বাড়ীতে গিয়ে তাকে স্ত্রী হিসেবে মেনে না নিলে আত্মহত্যা করবে বলেও হুমকি দেন বৃদ্ধ মা-বাবাকে, রতন মিয়ার পরিবার মেঘনা থানা পুলিশকে বিষয়টি জানালে পুলিশ ওই মেয়েটিকে বিবাহের প্রমান দেখাতে বললে তার কোন প্রমানও দেখাতে পারেন নি রাজিয়া সুলতানা।এদিকে রতন মিয়ার পরিবারও কিছুদিন আগে মেঘনা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন, অভিযোগ করার পরও পুলিশ কোন পদক্ষেপ নিচ্ছেন না বলেও জানিয়েছেন তার পরিবার।রাজিয়া সুলতানা মুন্সীগঞ্জ জেলার সদর থানার উত্তর কাজী কসবা গ্রামের ইব্রাহীম মিয়ার কন্যা এবং অভিযুক্ত রতন মিয়া কুমিল্লা জেলার মেঘনা থানার চন্দনপুর ইউনিয়নের তুলাতলী কাছারীকান্দি গ্রামের ছেলে বলে আইনী নোটিশ ও রতন মিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে। রতন মিয়ার পরিবার রাজিয়া সুলতানার এই ভিত্তিহীন অভিযোগের হাত থেকে রেহাই পেতে প্রশাসন সহ দেশবাসীর নিকট সহযোগীতা চেয়েছেন।

মণিরামপুরে মামা কর্তৃক ভাগ্নিকে ধর্ষণের অভিযোগ

 মণিরামপুরে মামা কর্তৃক ভাগ্নিকে ধর্ষণের অভিযোগ




মোরশেদ আলম

যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি 

যশোর মণিরামপুরে মামার বিরুদ্ধে আপন ৫ম শ্রেণিতে পড়ু–য়া ভাগ্নিকে ভয়-ভীতি দেখিয়ে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। দা ধরে এবং রাতে বালিশ চাপা দিয়ে মেরে ফেলার হুমকি দিয়ে মামা শফিকুল ইসলাম ৬ মাস ধরে এ ঘটনা ঘটিয়ে আসছে বলে নির্যাতনের শিকার মেয়েটির অভিযোগ। উপজেলার দেবিদাসপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

নির্যাতনের শিকার ছাত্রী জানায়, তার মায়ের সাথে বাবার ডিভোর্স হলে ১০ বছর ধরে জীবিকার তাগিদে মা বাইরে থাকে। এরপর মায়ের পাঠানো টাকা দিয়ে দিয়ে মামার বাড়িতে তৈরীকৃত আলাদা ঘরে সে বসবাস করে আসছে। গত ৬ মাস থেকে সুযোগ পেলেই ছোট মামা শফিকুল ইসলাম ঘরে ঢুকে গলায় দা ধরে জোর করে তার উপর পাশবিক নির্যাতন চালিয়ে আসছে। কাউকে বললে রাতে বালিশ চাপা দিয়ে মেরে ফেলার হুমকি দেয়াসহ তাকে (ভাগ্নি) বাড়ি থেকে তাড়িয়ে দেবার ভয় দেখানো হতো।

রোববার সকাল সাড়ে ১০ টার দিকে ফের জোর করে পাশবিক নির্যাতন চালানোর সময় প্রতিবেশি এক নারী দেখে ফেলায় ঘটনা প্রকাশ্যে আসে। এদিন ভূক্তভোগি ওই ছাত্রী তার নিকটাত্বীয়সহ গণমাধ্যম কর্মীদের কাছে তার উপর চালানো পাশবিক নির্যাতনের পুরো ঘটনা খুলে বলে।

শফিকুল ইসলামের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন মোল্যা জানান, মামা শফিকুল ইসলাম প্রায় তার ভাগ্নির উপর এমন পাশবিক নির্যাতন চালিয়ে আসছে বলে তিনি শুনেছেন।

থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ হলে ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন হতে যাচ্ছে

শিক্ষপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন হতে যাচ্ছে



তাহের খাঁন ||শিক্ষাপ্রতিষ্ঠানে সরকারি ছুটির তালিকা ২০২১ । সরকারি বেসরকারি সব স্কুল ও কলেজে সাপ্তাহিক দু’দিন ছুটির বিধান রেখে চূড়ান্ত হচ্ছে নতুন খসড়া ছুটির তালিকা। আগামী ২০২১ শিক্ষাবর্ষের জন্য তা চূড়ান্ত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। চলতি নিয়মে কেবল শুক্রবার স্কুল-কলেজগুলোতে ছুটি বিদ্যমান। তবে নতুন নিয়মে এই দুই দিন থাকবে সাপ্তাহিক ছুটি। এই ছুটি প্রাথমিক বিদ্যালয় এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানেও কার্যকর হবে।খসড়া তালিকা অনুযায়ী, ২০২১ সালে সাধারণ ছুটি ১৪ দিন এবং নির্বাহী আদেশে ছুটি আটদিন। মোট ২২ দিন সাধারণ ও নির্বাহী আদেশের ছুটি হলেও সাপ্তাহিক ছুটি থাকবে শুক্রবার ও শনিবার।মন্ত্রিসভার অনুমোদন সাপেক্ষে এ বিষয়ে প্রজ্ঞা জারি করবে জনপ্রশাসন মন্ত্রণালয়। এরপরই ২০২১ সালে ক্যালেন্ডার ছাপানোর প্রক্রিয়া শুরু হবে। বিভিন্ন বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠানও সরকারি ছুটি অনুসরণ করে ক্যালেন্ডার প্রকাশ করবে।জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, ২০২১ খ্রিস্টাব্দের সরকারি অফিসের ছুটির তালিকা চূড়ান্ত করা হয়েছে। এটি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছিল। প্রধানমন্ত্রী এতে সম্মতি দিয়েছেন। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী মন্ত্রিসভার বৈঠকে ছুটির তালিকা অনুমোদনের জন্য উপস্থাপন করা হতে পারে। সেজন্য ইতোমধ্যে তা মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, জনপ্রশাসন মন্ত্রণালয় বাংলা একাডেমি প্রণীত ১৪২৭-২৮ বঙ্গাব্দের বর্ষপঞ্জি, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন ধর্মীয় পর্বের তালিকা, আবহাওয়া অধিদফতর এবং আরবি প্রত্যেক মাসের ইসলামী পর্বগুলোর তালিকার সঙ্গে সমন্বয় করে ২০২১ সালের ছুটির খসড়া তালিকা প্রণয়ন করেছে সেই তালিকা অনুযায়ী, ইসলামী পর্বের শবে বরাত ২৯ মার্চ সোমবার, শবে কদর ১০ মে সোমবার, ঈদুল ফিতর ১৩ মে বৃহস্পতিবার, ঈদুল আজহা ২০ জুলাই মঙ্গলবার, আশুরা ১৯ আগস্ট বৃহস্পতিবার, ঈদে মিলাদুন্নবী ১৯ অক্টোবর মঙ্গলবার উদযাপন করা হবে।বিভিন্ন জাতীয় দিবস ও বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবসের ছুটি সাধারণ ছুটির অন্তর্ভুক্ত। এ ছুটির মধ্যে ছয়টি সাপ্তাহিক ছুটির দিনও অন্তর্ভুক্ত রয়েছে। এর মধ্যে রয়েছে চারটি শুক্রবার ও দুটি শনিবার। বাংলা নববর্ষ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবস উপলক্ষে আট দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি থাকবে। নির্বাহী আদেশে ছুটির মধ্যে এক দিন সাপ্তাহিক ছুটি (শনিবার) রয়েছে। সুতরাং সাধারণ ছুটি ও নির্বাহী আদেশের ছুটি ২২ দিন হলেও শুক্র ও শনিবারের (সাপ্তাহিক ছুটি) কারণে এই ছুটি কার্যত ১৫ দিন।

ধর্মীয় পর্ব উপলক্ষে বরাবরের মতোই প্রজাতন্ত্রের কর্মচারীদের তিন দিনের ঐচ্ছিক ছুটি ভোগ করার সুযোগ থাকছে। একইভাবে পার্বত্য চট্টগ্রাম এলাকা ও এর বাইরে কর্মরত বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠীর অন্তর্ভুক্ত কর্মচারীদের প্রধান সামাজিক উৎসব বৈসাবি বা অনুরূপ সামাজিক উৎসব উপলক্ষে দু’দিনের ঐচ্ছিক ছুটির বিধানও থাকছে।

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেনে কাটা পড়ে এক যুবক নিহত

সিরাজগঞ্জের  উল্লাপাড়ায় ট্রেনে কাটা পড়ে এক যুবক নিহত


রাজশাহী ব্যুরোঃসিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেনে কাটা পড়ে এক যুবক নিহত হয়েছে। সোমবার ২৬ অক্টোবর ভোর ৫ টার সময় উল্লাপাড়া রেলষ্টেশনে এ দূর্ঘটনাটি ঘটে। জানাযায় নাম জাকির হোসেন পাবনা  জেলার সদর থানার হেমায়েতপুর গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে।উল্লাপাড়া ষ্টেশন মাষ্টার আব্দুল বাতেন ও পারিবারিক সুত্রে জানা যায়,পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা একতা ট্রেনে ঘুমন্ত অবস্থায় থাকার সময় উল্লাপাড়া রেলষ্টেশনে ট্রেন পৌছালে হঠাৎ ঘুম ভাঙ্গলে চলন্ত ট্রেন থেকে নামতে চাইলে জাকির হোসেন ট্রেনে কাটা পরে নিতহ হয়।

এ বিষয়ে ঘটনার সতত্যা নিশ্চিত করে সিরাজগঞ্জ জি,আর,পি থানার এস আই আমিরুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করা হয়েছে। এবং ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

কোটচাঁদপুর পূজা মন্ডবে পৌর ছাত্রলীগ নেতার আর্থিক অনুদান প্রদান

 কোটচাঁদপুর পূজা মন্ডবে পৌর ছাত্রলীগ নেতার আর্থিক অনুদান প্রদান

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃশরদীয়া দূর্গা পুজা উপলক্ষে রবিবার রাতে কোটচাঁদপুর পৌর সভার ৭ নং ওয়ার্ডের দুইটা  পূজা মন্ডবে নিজ অর্থ থেকে আর্থিক সহায়তা  করেন ঝিনাইদহ জেলা ছাত্রলীগের উপ মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক,ও কোটচাঁদপুর পৌর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ রাশেদুল ইসলাম রাব্বি এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ নিয়ে কারসাজি, অভিভাবকদের মাঝে ক্ষোভ

 স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ নিয়ে কারসাজি, অভিভাবকদের মাঝে ক্ষোভ

মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃপটুয়াখালী সদর উপজেলার মধ্য ধরান্দী মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে একজন অযোগ্য ব্যক্তিকে নিয়োগ দেওয়ার পায়তারা চলছে। সাবেক প্রধান শিক্ষক আব্দুর রব তার আপন ছোট ভাই মো. শহিদুল ইসলামকে স্কুলটির প্রধান শিক্ষক করতে নানান কৌশল অবলম্বন করেছেন। নিয়ম নীতির তোয়াক্কা না করে তিনি ইতিমধ্যে নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত করেও ফেলেছেন, এমনটি শোনা যাচ্ছে। চাচা নুরুল ইসলাম মিয়া ওরফে আদম আলীর প্রতিষ্ঠিত স্কুলটিতে শহিদুল ইসলাম বর্তমানে সহকারি শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তার আকের ছোট ভাই মো. মহিউদ্দিন লিটনও একই বিদ্যালয়ের কৃষি শিক্ষক। অভিযোগ রয়েছে, বড় ভাই আব্দুর রব প্রধান শিক্ষক থাকাকালীন অনিয়ম তান্ত্রিকভাবে তাদের নিয়োগ দিয়েছেন। এনিয়ে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে চরমাকারে ক্ষোভ থাকলেও এবার তিনি অবসরে গিয়ে ছোট ভাই শহিদুল ইসলামকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের চেয়ারে বসিয়েছেন। সর্বশেষ চাইছেন তার চেয়ারটি পাকাপোক্ত করে তাকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দিতে। এই বিষয়টি জানাজানি হলে অপরাপর শিক্ষকদের পাশাপাশি অভিভাবকেরাও ক্ষোভে ফুসে উঠেছেন। 

শিক্ষক ও অভিভাবকদের অভিযোগ, চাচার প্রতিষ্ঠিত স্কুলটিতে সাবেক প্রধান শিক্ষক আবদুর রব মিয়া স্বজনপ্রীতির মাধ্যমে দুর্নীতির একটি আখড়ায় রুপ দিয়েছেন। নিজে প্রধান শিক্ষকের চেয়ারে বসে তার আপন দুই ভাইকে সহকারি শিক্ষক হিসেবে নিয়ে দেওয়াসহ প্রতিষ্ঠানের অর্থ লুটপাট করেন। এমনকি বর্তমানে তিনি অবসরে থাকলেও তার নির্দেশনায়ই চলছে স্কুলের ম্যানেজিং কমিটি ও সকল কার্যক্রম। স্কুলের একটি সূত্র জানায়, ছোট ভাই শহিদুল ইসলাম শিক্ষক হিসেবে অতটা ভাল না হলেও তাকেই প্রথমে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে বসিয়েছেন আব্দুর রব। এখন চাইছেন ভারপ্রাপ্ত অংশটুকু কেটে চেয়ারটি পাকাপোক্ত করতে। এনিয়ে শিক্ষার্থীদের মাঝেও ক্ষোভ থাকলেও ম্যানেজিং কমিটি রয়েছে নিশ্চুপ। তবে এই বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মাখন লাল শিকদারের ভাষ্য হচ্ছে, তিনি শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার ব্যাপারে অবগত নন। এদিকে অযোগ্য ব্যক্তিকে ঐতিহ্যবাহী স্কুলের প্রধান শিক্ষক করার খবরটি চাউর হয়ে যাওয়ায় স্থানীয়রাও ক্ষুব্ধ হয়ে উঠেছেন। অবৈধ এই নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে তারা নিয়ম তান্ত্রিকভাবে প্রতিষ্ঠান চালানোর দাবি জানিয়েছেন। নতুবা আন্দোলন করার হুমকি দিয়েছেন। সেক্ষেত্রে এলাকাবাসী জেলা শিক্ষা কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন। তবে নিয়োগ দেওয়া বা নেওয়ার বিষয়টি অস্বীকার করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বলছেন, তৃতীয় শ্রেণির কর্মচারী নিয়োগ নিয়ে আদালতে মামলা চলছে। ফলে সব নিয়োগ কার্যক্রম স্থগিত আছে। এই বিষয়ে জেলা সরকারী ডি ই ও আব্দুল হানিফ বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে অনিয়মতান্ত্রিকভাবে অযোগ্য ব্যক্তিকে নিয়োগ দেওয়ার কোন সুযোগ নেই। মধ্য ধরান্দী মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ দেওয়ার ক্ষেত্রে কোন প্রকার কারসাজি হলে ব্যবস্থা নেওয়া হবে।’

নাটোরের বামন গ্রামের ব্রীজের ভয়াবহ অবস্থা,জনগণ চলছে ঝুঁকি নিয়ে

 নাটোরের বামন গ্রামের ব্রীজের ভয়াবহ অবস্থা,জনগণ  চলছে ঝুঁকি নিয়ে

রাজশাহী ব্যুরোঃনাটোরের নলডাঙ্গা উপজেলার বামন গ্রামের ব্রীজের ভয়াবহ অবস্থা জনগণ  জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে আশেপাশের বেশ কয়েকটি  গ্রামের জনগণের । উপজেলা সদর নলডাঙ্গা হওয়ার কারণে ঐ এলাকার আশপাশের অনেক এলাকা থেকে প্রয়োজনীয় কাজ কর্ম করতে আসা জনগণের  একমাত্র পথ এটিই ।এমনকি এই নলডাঙ্গাতে সপ্তাহে দু-দিন বড়ো হাট বসে , এতে করে বেলঘড়িয়া, বানুরভাগ, হরিদাখলসী সহ আশেপাশের অনেক গ্রামের মানুষদের জীবনের ঝুঁকি নিয়েই বেলঘড়িয়া হতে বামন গ্রামের মধ্যে দিয়ে রাস্তা চলাচল করতে হচ্ছে। যদিও ক্ষতিগ্রস্ত ব্রীজের পাশে ২৭,৩১,৬৪৪ টাকা ব্যায়ে একটি নতুন ব্রীজ নির্মাণের কাজ প্রায় দেড় মাস আগে শেষ হলেও এখনও তা রাস্তার সাথে সংযুক্ত করা হয়নি। যার ফলে ক্ষতিগ্রস্ত জায়গা দিয়েই চলাচল করতে হচ্ছে জনসাধারণের। এ বিষয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (নাটোর সদর ও নলডাঙ্গা) জনাব মোঃ ওমর খৈয়ামের কাছে জানতে চাইলে, তিনি বলেন, বর্ষা মৌসুমের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ করতে পারছে না। বর্ষা মৌসুম শেষে রাস্তার সংযোগ দেয়ার কাজ শুরু করা হবে। বিপ্রবেলঘড়িয়া ইউ,পি চেয়ারম্যান জালাল উদ্দিন জানান, যেহেতু ব্রিজের কাজ শেষ হয়নি তাই সকলকে বিকল্প রাস্তা দিয়ে চলাচলের জন্য বলা হয়েছে ।

কয়রায় সদর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবিরের পূজা মন্ডপ পরিদর্শন

কয়রায় সদর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবিরের  পূজা মন্ডপ পরিদর্শন

মোহাঃ ফরহাদ হোসেন কয়রা (খুলনা) প্রতিনিধি : সনাতন ধর্মালম্বীর সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা । বাংলাদেশ এবং পশ্চিম বঙ্গের হিন্দু সম্প্রদায়ের মানুষের সবচেয়ে বড় উৎসব এটি। শারদীয় দূর্গা পুজার চতুর্থ দিন নবমীতে বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করেছেন কয়রা সদর ইউপি চেয়ারম্যান ও বড়বাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও  উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক এইচ,এম, হুমায়ুন কবির। রবিবার বিকাল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত কয়রা  সদর ইউনিয়নের কয়েকটা  পুজা মন্ডপ পরিদর্শন শেষে তার নিজস্ব তহবিল থেকে আর্থিক অনুদান প্রদান করেন। পরিদর্শন কালে বর্তমান সরকারের নানাবিধ উন্নয়নমূলক কর্মকান্ডের  চিত্র  ও করোনা কালিন বিভিন্ন সচেতন মূলক  কথ তুলে ধরে। এছাড়া  ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলকে একই বন্ধনে অটুট থেকে  সনাতন ধর্মালম্বীদের সাথে কুশল বিনিময় ও সরকারের বেধে দেওয়া স্বাস্থ্য বিধিমেনে পুজা উৎযাপনের আহবান জানান।এসময় উপস্থিত ছিলেন, কয়রা প্রেস ক্লাবের সভাপতি হারুনার রশিদ, বড়বাড়ি মাধ্যমিক বিদ্যলয়ের সহকারী প্রধান শিক্ষক গাজী আবুল বাশার , ৯নং ওায়ার্ড সদস্য হরেন্দ্রনাথ সরকার,  ২নং ওায়ার্ড ইউপি সদস্য আব্দুর রব খোকন, ইউপি সদস্য শেখ রোকনুজ্জামান,  সংরক্ষিত মহিলা ইউপি সদস্য সেতারা বেগম, ৮নং ওয়ার্ড সাবেক ইউপি সদস্য শেখ নুরুল হুদা, সাংবাদিক রিয়াছাদ আলী, আজিজুল ইসলাম, ফরহাদ হোসেন, হায়দার আলী, প্রমুখ

প্রথমবারের মত বিদেশী বাণিজ্যিক জাহাজে পরিপূর্ণ মোংলা বন্দরের জেটি

প্রথমবারের মত বিদেশী বাণিজ্যিক জাহাজে পরিপূর্ণ মোংলা বন্দরের জেটি




মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃঅতীতের সকল রেডর্ক ভেঙ্গে বিদেশী বাণিজ্যিক জাহাজে পরিপূর্ণতা পেয়েছে মোংলা বন্দর কর্তৃপক্ষের জেটি। রবিবার রাতে এক সাথে ৫টি জাহাজ বন্দর জেটিতে সারিবদ্ধভাবে ভিড়েছে। চলছে একই সাথে সকল জাহাজ হতে পণ্য খালাসের কাজ। এর ফলে পুরো জেটি জুড়ে ব্যাপক কর্মচাঞ্চাল্যতার সৃষ্টি হয়েছে। এখন বন্দর জেটিতে রয়েছে লাইব্রেরিয়া পতাকাবাহী মেশিনারী পণ্য বোঝাই এম,ভি ডেইসী, সিঙ্গাপুর পতাকাবাহী কন্টেইনার জাহাজ এম,ভি কোটারিয়া ও কোটাহরম্যাট, পানামা পতাকাবাহী মেশিনারী পণ্য বোঝাই হনর পেসক্যার্ডস এবং মালয়েশিয়া পতাকাবাহী গাড়ীর জাহাজ এম,ভি স্টার। 

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান বলেন, বর্তমান সরকার ও বন্দর কর্তৃপক্ষের নানামুখী যুগান্তকারী পদক্ষেপের ফলে মোংলা বন্দর ক্রমশই উন্নতির দিকে ধাপিত হচ্ছে। উন্নয়নের ধারাবাহিকতায় জেটি সম্মুখভাগ ও বন্দর চ্যানেলের নাব্যতা বৃদ্ধিসহ বন্দরের সক্ষমতা বাড়ায় একই সাথে ৫টি জাহাজ জেটিতে মালামাল খালাসের জন্য বার্থিং করা সম্ভব হয়েছে। এর ফলে বন্দর প্রতিষ্ঠার ইতিহাসে এই প্রথম বন্দরের সকল জেটি বিদেশী জাহাজে পরিপূর্ণ হয়েছে। রবিবার বন্দর জেটিতে ৫টিসহ পশুর চ্যানেল ও আউটারবারে মোট ১১টি জাহাজের অবস্থান রয়েছে। 

গুলবাগপুর গ্রাম সামাজিক শক্তি কমিটি গঠন

গুলবাগপুর গ্রাম সামাজিক শক্তি কমিটি গঠন

স্টাফ রিপোর্টারঃ গুলবাগপুর গ্রাম সামাজিক শক্তি কমিটি গঠন।আজ( ২৬ শে অক্টোবর)  সোমবার সকাল ৯ টার সময় যশোর জেলার ঝিকরগাছা উপজেলার গুলবাগপুর গ্রামে ছুটিপুর ব্র্যাক ইউ. পি. জি কর্মসূচীর শাখার উদ্যোগে  গুলবাগপুর গ্রাম সামাজিক শক্তি কমিটি গঠন করা হয়।  উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোঃ মোক্তার হোসেন, শাখা ব্যবস্থাপক,ব্র্যাক ইউ.পি.জি,কর্মসূচী, ছুটিপুর, ঝিকরগাছা যশোর। উক্ত অনুষ্ঠানের মাধ্যমে যারা কমিটিতে দ্বায়িত্ব পেলেন তারা হচ্ছেন  মোঃ আশরাফুল ইসলাম ( সভাপতি ), মোছাঃ তাছলিমা বেগম ( সহ সভাপতি), মোঃ আতিকুল ইসলাম ( সম্পাদক),মোঃ মহসীন আলী ( অর্থ সম্পাদক), মোঃ রফিকুল ইসলাম (স্বাস্থ্য বিষয়ক সম্পাদক), মোঃ সামসুর রহমান ( কার্যনির্বাহী সদস্য),মোঃ সোহানুর রহমান (কার্যনির্বাহী সদস্য)।

বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন ইউপি চেয়ারম্যান-আব্দুল জলিল জামাল

বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন ইউপি চেয়ারম্যান-আব্দুল জলিল জামাল


মোঃরেজাউল ইসলাম শাফি, কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ কুলাউড়া উপজেলা ৮নং রাউৎগাঁও ইউনিয়নের চেয়ারম্যান  জনাব আব্দুল জলিল জামাল  ৮নং  রাউৎগাঁও ইউনিয়নের বিভিন্ন  পূজা মন্ডপ পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন কুলাউড়া অয়েল ফেয়ার এসোসিয়েশন কাতার শাখার সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম স্বপন,সাংবাদিক মাহফুজ শাকিল, সাংবাদিক মছব্বির সহ সামাজিক ব্যাক্তিবর্গ, সনাতন ধর্মাবলম্বীদের সাথে বিভিন্ন পূজা মান্ডপে পরিদর্শন ও শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন।

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গাপূজা উৎসব পালনের পরামর্শ প্রদান করা হয়।

বিদায় মো:রাসেল মিয়া

                       বিদায়                    মো:রাসেল মিয়া


   চলে যাবো তোর জীবন থেকে

                      আসবো না আর ফিরে।

   এখন তুই থাকিস ভালো

                    নিজের মতোন করে।।

   কষ্ট ছাড়া কিছু যখন 

                    দেইনি তোরে আমি।।

 থাকবো কেন তোর কাছে আর,

                তোকে করবো কেন ঋণী?

 নাই বা হলাম তোর সুখের সাথী

                   তবে দুংখ কেন দিবো।

 কিছুই যখন দেইনি তোরে

            কিসের আসায় পড়ে রবে?

বিদায় নিলাম তোর কাছে থেকে

                চোখের জ্বল টুকু নিয়ে।

এখন তুই থাকিস ভালো

               আমায় ভুলে গিয়ে।

সিরাজগঞ্জে গাঁজাসহ গ্রেফতার ১

 সিরাজগঞ্জে গাঁজাসহ গ্রেফতার ১

মাসুদ রানা  সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃসিরাজগঞ্জ পৌর এলাকার কোপদাস পাড়ায় অভিযানে চালিয়ে  ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫ টাকা অর্থদন্ড প্রদান করেছে  ভ্রাম্যমাণ  আদালত।গতকাল রবিবার  বিকালে  জেলা প্রশাসনের সহকারী  কমিশনার  ও  বিজ্ঞ  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিয়াকত সালমান  এর নেতৃত্বে  ভ্রাম্যমাণ  আদালত পরিচালিত  হয় ।  ডিএনসি ও ব্যাটালিয়ান আনসার সদস্যরা  অভিযানে সহয়তা করেন।নির্বাহী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিয়াকত সালমান জানান,রবিবার  বিকালে গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ শহরের কোপদাস পাড়ায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে  আসামি আব্দুল কুদ্দুস শেখ (৫৫) এর বসতঘর তল্লাশি করে  ৩২ টি পুরিয়া গাঁজাসহ তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়। তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫ শত টাকা অর্থদন্ড প্রদান করে জেলহাজতে প্রেরন করা হয়।জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

কিশোরগঞ্জে পূজা মন্ডপ পরিদর্শন করলেন ইউপি চেয়ারম্যান আনিছ

কিশোরগঞ্জে পূজা মন্ডপ পরিদর্শন করলেন ইউপি চেয়ারম্যান আনিছ

মোঃ লাতিফুল আজম,কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধিঃনীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের সকল পূজা মন্ডপ পরিদর্শন করলেন ইউপি চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছ।

রবিবার দিনব্যাপী বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন এবং পূজা কমিটির সকল সদস্যদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। ইউনিয়নের ১২ টি পূজা মন্ডপে শুভেচ্ছা বক্তৃতাকালে তিনি বলেন,বর্তমানে করোনা ভাইরাসের মহামারি থেকে রক্ষা পেতে সকলকে সামাজিক দূরত্বসহ পরিস্কার পরিচ্ছন্ন হয়ে পূজা উদযাপন করতে হবে। পূজা করতে আসা সকলের উদ্দেশ্য বলেন,কেউ কোন মন্ডপ এলাকায় বিশৃংখলা করবেন না। উপস্থিত সকল মা বোনকে আপন ভেবে সুন্দর দৃষ্টিতে তাকান। যদি আপনি কোন মেয়েকে খারাপ চোঁখে তাকান তাহলে আপনার মা বোনকে মানুষও খারাপ চেঁখে তাকাবে। তিনি প্রত্যেক মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করেন এবং ভবিষ্যতেও সহযোগীতা করার আশ্বাস দেন। রাতে সর্বশেষ কিশোরগঞ্জ কেন্দ্রীয় মন্দিরে শুভেচ্ছা বক্তব্য দেনন। এ সময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ কেন্দ্রীয় মন্দিরের সভাপতি অনিতা রানী মহন্ত,সাধারণ সম্পাদক মিঠুন চন্দ্র,বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান যুব ঐক্য পরিষদের কিশোরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মিলন কুমার মোহন্ত। পরে তিনি সকলের সুস্বাস্থ্য কামনা করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

কুলাউড়ায় বিষপা‌নে কি‌শোরীর মৃত্যু

 কুলাউড়ায় বিষপা‌নে কি‌শোরীর মৃত্যু

মোঃরেজাউল ইসলাম শাফি,  কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃকুলাউড়ায় বিষপানে শাম্মী বেগম নামে ১৫ বছরের এক কিশোরী মারা গে‌ছে। সে কুলাউড়া সদর ইউনিয়নের করেরগ্রাম এলাকার কালা মিয়ার মেয়ে।

২৫ অক্টোবর রবিবার  রাত ৯টার দিকে করেরগ্রাম এলাকায় নিজ বা‌ড়ি‌তে মে‌য়ে‌টি বিষপান ক‌রে।জানা যায়, রোববার রাত ৯ টার দি‌কে শাম্মী পরিবারের সকলের অজান্তে বিষপান করে। পরিবারের সদস্যরা বিষয়‌টি টের পেয়ে তাকে প্রথমে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে প্রেরণ করেন। সেখানে নিয়ে যাওয়ার পর রাত ১১টার দিকে কিশোরী শাম্মী বেগম মারা যায়।

ত‌বে, ঠিক কি কার‌ণে শাম্মী বিষপান ক‌রে‌ছে তা এই  রি‌পোর্ট লেখা পর্যন্ত জানা যায় নি। কুলাউড়া থানার অ‌ফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।