মিজানুর রহমান তোতার দিবানিশি স্বপ্নের খেলা’ কাব্যগ্রন্থ প্রকাশ

 মিজানুর রহমান তোতার দিবানিশি স্বপ্নের খেলা’ কাব্যগ্রন্থ  প্রকাশ
 মিজানুর রহমান তোতার দিবানিশি স্বপ্নের খেলা’ কাব্যগ্রন্থ  প্রকাশ

স্টাফ রিপোর্টারঃমিজানুর রহমান তোতা একটানা চার দশকেরও বেশি সময় ধরে সাংবাদিকতা পেশায় নিয়োজিত। সাংবাদিকতার উপরে তার ‘মাঠ সাংবাদিকতা’ এবং আত্মজৈবনিক গ্রন্থ ‘ক্ষতবিক্ষত বিবেক’ দু’টি গ্রন্থ ইতিপূর্বে  খুবই সমাদৃত হয়েছে। প্রথিতযশা এই সাংবাদিক সাহিত্যচর্চা করেন বহুদিন। তার অসংখ্য কবিতা দেশে-বিদেশের পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। তার সমগ্র কবিতার মধ্য থেকে নির্বাচিত ৮০টি কবিতা নিয়ে ‘দিবানিশি স্বপ্নের খেলা’ কাব্যগ্রন্থটি প্রকাশ হলো। 

আরও পড়ুনঃ  নির্ঘুম পথিক মিজানুর রহমান তোতা

প্রকাশনা জগতে অত্যন্ত জনপ্রিয় অন্বয় প্রকাশ থেকে প্রকাশিত কাব্যগ্রন্থটিতে বৈচিত্রপূর্ণ সুন্দর কবিতার মিলন ঘটিয়েছেন মিজানুর রহমান তোতা। কাব্যগ্রন্থে অসাধারণ প্রানবন্ত উপস্থাপনায় সমাজের নানা বিষয়, প্রেমস্রোত, ভালোবাসা, সুখস্মৃতি, মায়াভরা নিবেদন, ব্যাথা-বেদনা, নানা রঙের খেলা, স্বপ্নের ভেলা, দ্রোহ ও গ্রাম মাঠের বর্ণনার মিশ্রণে অভিনবত্বসব কবিতা রয়েছে। আকাশ, বাতাস, চন্দ্র, সূর্য নিয়েওূ কবির অভিব্যক্তি দারুণভাবে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি কবিতায় শব্দের মালা গেঁথেছেন,  তৈরী করেছেন ছন্দের নূপুর। 

‘দিবানিশি স্বপ্নের খেলা’ সুপ্রিয় কবিতা প্রেমিকদের হৃদয়ে স্থান করে নেবে, সাড়া জাগাবে। আশা করি সন্মানিত পাঠকরা অবসরে কবিতাগুলো পড়ে আনন্দ পাবেন। নতুন কিছু ভাবনার জগত প্রসারিত করতে পারবেন।

পানিসারা ফুটবল টুর্নামেন্টে চাম্পিয়ন হয়েছে সোনাকুড় ফুটবল একাদশ

পানিসারা ফুটবল টুর্নামেন্টে চাম্পিয়ন হয়েছে সোনাকুড় ফুটবল একাদশ

স্টাফ   রিপোর্টারঃ  যশোরের ঝিকরগাছা উপজেলার পানিসারা ফুটবল টুর্নামেন্টে চাম্পিয়ন হয়েছে সোনাকুড় ফুটবল একাদশ। বর্ণি ফুটবল একাদশকে ট্রাইব্রেকারে ৫-৪ গোলে পরাজিত করে তারা এ চাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

পানিসারা যুবসমাজের উদ্যোগে সুরতজান মাধ্যমিক বিদ্যালয় মাঠে শুক্রবার বিকেলে এ খেলা অনুষ্ঠিত হয়। খেলার প্রথমার্ধে বর্ণি একাদশের লাইব্রেরিয়ান খেলোয়াড় দারুস (১০) দলকে এক গোলে এগিয়ে নেয়। দ্বিতীয়ার্ধে প্রথমেই পেলান্টি থেকে সোনাকুড় একাদশের বিদেশী খেলোয়াড় নিউগিনির উসমান (১০) গোল করে খেলায় সমতা ফেরায়। ১-১ গোলে সমতা থাকায় খেলা গড়ায় ট্রাইব্রেকারে। ৫-৪ গোলে বিজয়ী হয় সোনাকুড় ফুটবল একাদশ। ট্রাইব্রেকারের প্রথমেই বর্ণি একাদশের বিদেশী খেলোয়াড় প্রিন্স (৩) এর বল প্রতিহত করে সোনাকুড় একাদশের গোলরক্ষক শিমুল। পরে সোনাকুড় একাদশের লিটন (২), রাসেল (৪), স্বপন (৩), সাদ্দাম (৭), নিউগিনির উসমান (১০) একটি করে গোল করেন। বর্ণি একাদশের সুমন (৯), লাইব্রেরিয়ান খেলোয়াড় দারুস (১০), টুটুল (১২) ও তেভেজ (৪) একটি করে গোল করেছে।
খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন, সোনাকুড় একাদশের বিদেশী খেলোয়াড় উসমান(১০)। ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হয়েছেন একই একাদশের গোলরক্ষক শিমুল(০১)। খেলা পরিচালনা করেন, তাজউদ্দীন আহমেদ, সহকারী ছিলেন বশির আহমেদ, মিজানুর রহমান ও বাশেদ আলী মল্লিক। ধারাভাষ্যে ছিলেন দৈনিক স্পন্দন পত্রিকার সাংবাদিক আলমগীর হোসেন, শামীম কবীর রনি, মাস্টার ফারুক হোসেন ও শাহিনুর রহমান শাহিন।
খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, ফুটবল টুর্নামেন্টের সভাপতি মীর ফারুখ আহম্মদ। প্রধান অতিথি ছিলেন শিত্তরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিজানুর রহমান। বিশেষ অতিথির ছিলেন, মীর ওয়াহিদ রেহমান তাজিন। খেলার প্রধান পৃষ্ঠপোষক ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মীর বাবরজান বরুণ। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, ফুটবল টুর্নামেন্টের সাধারন সম্পাদক খালিদ হাসান মিলন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাস্টার এনামুল কবীর, হাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, উপজেলা আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম, পানিসারা ইউনিয়ন বিএসপির সভাপতি মীর আব্দুর রাকিব, সাবেক খেলোয়াড় শাহাবদ্দীন, আওয়ামী লীগ নেতা লিয়াকত আলী প্রমূখ। খেলায় বিজয়ী দলকে ১৫ হাজার টাকা ও চাম্পিয়ন ট্রাফি এবং রানার্সআপ দলকে ১০ হাজার টাকা ও ট্রাফি প্রদান করা হয়।

যশোরের সদরে কলস ও বাঘারপাড়ার নৌকা প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ

 যশোরের সদরে কলস ও বাঘারপাড়ার নৌকা প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ

 

 যশোরের সদরে কলস ও বাঘারপাড়ার নৌকা প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ
আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে শান্তিপূর্ণ ভোটে নৌকার প্রার্থী ভিক্টোরিয়া পারভীন সাথী বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন।তিনি ভোট পেয়েছেন লক্ষাধিক। তার প্রতিদ্বন্দি দুই প্রার্থীরই জামানত বাজেয়াপ্ত হয়েছে।বৃহস্পতিবার রাতে ভোট গণনা শেষে রিটার্নিং অফিসার বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। উৎসবমুখর ও শন্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটারাধিকার প্রয়োগ করেন। উপজেলার ৬৩টি কেন্দ্রে এই ভোটগ্রহণ করা হয়।

সহকারী রিটার্নিং অফিসার মেহেদী হাসান জানান, নির্বাচনে নৌকার প্রার্থী এক লাখ এক হাজার ৭৯৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দি ধানের শীষের প্রার্থী ভোট পেয়েছেন দুই হাজার ৩৩২টি। নির্বাচনে অপর প্রার্থী আনারস প্রতীকের দিলু পাটোয়ারী পেয়েছেন এক হাজার ৭৭৫ ভোট।

অপরদিকে যশোর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে কলস প্রতীকের প্রার্থী জোৎস্না আরা মিলি বিজয়ী হয়েছেন।তিনি হাঁস প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট সেতারা খাতুনকে ১৯ হাজার ৭৫১ ভোটের ব্যবধানে পরাজিত করে।

বৃহস্পতিবার রাতে ভোট গণনা শেষে সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হয়।

উপজেলার ১৭৫টি কেন্দ্রে পাঁচ লাখ ৬০ হাজার ৫৬০ জন ভোটারের মধ্যে ৮৭ হাজার ৮২২ জন ভোটারাধিকার প্রয়োগ করেন।যার মধ্যে ৬৬৯টি ভোট বাতিল হয়। সেই হিসেবে যশোর সদর উপজেলার ১৫ দশমিক ৬৭ শতাংশ ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করেন।

সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ জানান, যশোর সদর উপজেলায় কলস প্রতীকের প্রার্থী জোৎস্না আরা মিলি ৫৩ হাজার ৪৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।তার একমাত্র প্রতিদ্বন্দ্বি অ্যাডভোকেট সেতারা খাতুন ভোট পেয়েছেন ৩৩ হাজার ৭০১ ভোট।

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে চৌগাছায় মানববন্ধন

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে চৌগাছায় মানববন্ধন

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে

নিউজ ডেস্ক   বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে যশোরের চৌগাছায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার শহরের বঙ্গবন্ধু ম্যুরালের সামনে এ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন, চৌগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশীষ মিশ্র জয়, ছায়াপথ একাডেমী পরিচালক আনিচুর রহমান, অরূপ রায়, শাহানুর রহমান, শফিউর রহমান শফি, তানসেন একাডেমীর পরিচালক আলী রমজান রুমি, আব্দল্লাহ, কিশোর সংগীত একাডেমীর পরিচালক নাসির উদ্দিন, সংগীত শিল্পী ইকবল আহম্মেদ, মিজানুর রহমান, সপ্তক মিউজিক্যাল ব্যান্ডের পরিচালক শমরেস বিশ্বাস, আল্পনা মিশ্র, বিপুল চন্দ্র, রুপা রানী, কাজল হোসেন। ছাত্রলীগ নেতা এইচ এম ফিরোজ প্রমুখ।
মানববন্ধন ও সমাবেশে বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। মানববন্ধনে বিভিন্ন শ্রেণির মানুষ অংশ নেন।

দৌলতপুরে আব্দুর রাজ্জাক মেধাবৃত্তি প্রদান

দৌলতপুরে আব্দুর রাজ্জাক মেধাবৃত্তি প্রদান


কুষ্টিয়া জেলা প্রতিনিধি //
এম,ডি,আল আসিবুজ্জামান চঞ্চল


কুষ্টিয়ার দৌলতপুরে মেধাবী শিক্ষার্থীদের ৭২ জনের মাঝে বিভিন্ন ক্যাটাগরিতে মেধা বৃত্তি প্রদান করেন আরমা ওয়েলফেয়ার সোসাইটি। ১১ ডিসেম্বর (শুক্রবার) সকাল ১১ টার সময় দৌলতপুর উপজেলা অডিটরিয়ামে আব্দুর রাজ্জাক মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান ২০১৯ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে পঞ্চম শ্রেণি থেকে দশম শ্রেণী পর্যন্ত মেধার ভিত্তিতে পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ ৭২  জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তিপ্রাপ্তির সনদ ও নগদ অর্থ প্রদান করেন আরমা গ্রুপের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক। 
উক্ত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া ১ আসনের সংসদ সদস্য সরোয়ার জাহান বাদশাহ্ ও প্রধান আলোচক হিসেবে ছিলেন আরমা ওয়েলফেয়ার সোসাইটি চেয়ারম্যান ও প্রধান পৃষ্ঠপোষক আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার  সরদার আবু সালেক,  এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সাদেকুজ্জামান খান সুমন অধ্যক্ষ দৌলতপুর মডেল কলেজ ও সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ দৌলতপুর উপজেলা শাখা, সোনালী খাতুন আলিয়া  মহিলা ভাইস চেয়ারম্যান দৌলতপুর উপজেলা পরিষদ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। এ সময় প্রধান পৃষ্ঠপোষক আব্দুর রাজ্জাক বলেন শিক্ষার্থীদের সঠিক শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে কারণ আজকের এই কোমলমতি শিক্ষার্থীরাই আগামী দিনের দেশের ভবিষ্যৎ তাদের মাঝেই লুকিয়ে আছে দেশ নেতৃত্তের গুণাবলী।

বগুড়ায় নতুন শনাক্ত ২১, সুস্থ ২২ জন

বগুড়ায় নতুন শনাক্ত ২১, সুস্থ ২২ জন

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় গত ২৪ ঘন্টায় ১৯৫টি নমুনার ফলাফলে নতুন করে ২১জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ১০দশমিক ৭৬শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ২২জন। তবে করোনায় নতুন করে কোন মৃত্যুর ঘটনা ঘটেনি। নতুন আক্রান্ত ২১জনের মধ্যে সদরের ১৫, দুপচাঁচিয়া ২, কাহালু ২, গাবতলী ও নন্দীগ্রামে একজন করে। 

শুক্রবার  দুপুর ২টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডা. তুহিন জানান,  ১০ ডিসেম্বর, জেলায় দুইটি পিসিআর ল্যাবে মোট ১৯৫টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনায় ২০জন এবং টিএমএসএস মেডিকেল কলেজে ৭টি নমুনায় একজনের পজিটিভ এসেছে।

এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ৯হাজার ১৯৫জন এবং সুস্থতার সংখ্যা ৮হাজার ২৮৭জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে কোন মৃত্যু না হওয়ায় মোট মৃত্যু ২১৪জনেই অপরিবর্তিত রয়েছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৬৯৪জন।  

বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টূর্নামেন্টর ২য় সেমিফাইনাল খেলা উদ্বোধন করলেন ডাঃ রুহুল হক এমপি

বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টূর্নামেন্টর ২য় সেমিফাইনাল খেলা উদ্বোধন করলেন ডাঃ রুহুল হক এমপি


আহসান উল্লাহ বাবলু  সাতক্ষীরা জেলা প্রতিনিধি: আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বাঁকড়ায় লক্ষ টাকার আটদলীয় বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টূর্নামেন্ট এর ২য় সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে বাঁকড়া ফুটবল মাঠে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে খেলাটির শুভ উদ্বোধন করেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি। এসময় আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শম্ভুজিত মন্ডল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার, কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী, বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম মোল্যা, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ঢালী সামছুল আলমসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও দর্শকবৃন্দ উপস্থিত ছিলেন। আকর্ষনীয় এই খেলায় শালখালী ফুটবল একাদশ ও কয়রা ফুটবল একাদশ মুখোমুখি হয়। খেলায় প্রথমার্ধে কোন গোল না হলেও দ্বিতীয়ার্ধে কয়রা ফুটবল একাদশ একমাত্র গোল করে ফাইনালে খেলার গৌরব অর্জন করে। খেলাটি পরিচালনা করেন জাহাঙ্গীর আলম, নাসির উদ্দীন ও ফারুক হোসেন।


আশাশুনিতে তামাকজাত দ্রব্যের অবৈধ বিজ্ঞাপন বন্ধে মতবিনিময়

আশাশুনিতে তামাকজাত দ্রব্যের অবৈধ বিজ্ঞাপন বন্ধে মতবিনিময়

 



আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি : আশাশুনিতে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্র্ত্রণ আইন বাস্তবায়নের লক্ষ্যে তামাকজাত দ্রব্যের অবৈধ বিজ্ঞাপন অপসারনের লক্ষে চায়ের দোকান মালিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 
শুক্রবার (১১ ডিসেম্বর) সকাল ১১টায় আশাশুনি বাজারে সকল চায়ের দোকান মালিকদের সাথে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আশাশুনি বাজার বণিক সমিতির উপদেষ্টা মোহাম্মদ বিল্লাল হোসেনের সভাপতিত্বে এসময় অনলাইন ভিডিওর মাধ্যমে সম্পৃক্ত হয়ে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গোলাম কবির, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, আশাশুনি বাজার বণিক সমিতির সভাপতি মফিজুল ইসলাম লিংকন এবং সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বাবু সহ-সভাপতি কামরুজ্জামান প্রমুখ। 
অনুষ্ঠানস্থলে ৪০ জন চায়ের দোকান মালিকদের উপস্থিতিতে আশাশুনি বাজার থেকে তামাকজাত দ্রব্যের অবৈধ বিজ্ঞাপন অপসারন করতে আশাশুনি বাজার বণিক সমিতির সার্বিক সহযোগিতায় একটি কার্যকরী কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনায় ছিলেন মৌমাছি’র নির্বাহী পরিচালক সুশান্ত মন্ডল।


ফলোআপ:কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের স্টোর কিপারের দুর্নীতি ও অনিয়ম

 ফলোআপ:কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের স্টোর কিপারের দুর্নীতি ও অনিয়ম
 ফলোআপ:কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের স্টোর কিপারের দুর্নীতি ও অনিয়ম

মোঃআকাশ সরকার,কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রাম জেনারেল হাসপাতালের স্টোর কিপার মোঃ মমিনুল ইসলাম দূর্নীতি অনিয়ম করে নামে-বেনামে জ্ঞাত বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ ।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের স্টোর কিপার মোঃ মমিনুল ইসলাম ভারী যন্ত্রপাতি টেন্ডার ও এম এস আর ওষুধ সামগ্রী সরবরাহের ঠিকাদারের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন। ইহা ছাড়াও স্টোর কিপার মোঃ মমিনুল ইসলাম ষ্টেশনারী মালামাল ও অন্যন্যা ওষুধ সামগ্রী সরবরাহের ক্ষেত্রে দুর্নীতি করিয়া কোটি কোটি টাকা অবৈধভাবে অর্জন করিয়াছেন । স্টোর কিপার মোঃ মমিনুল ইসলাম কুড়িগ্রাম শহরের কৃষ্ণ পাড়ায় মৌজায় অর্ধকোটি টাকার জমি ক্রয় করেন। তার ছোট ভাইকে ডিসি অফিসে সহকারী কাম হিসাব রক্ষক পদে ২৫ লক্ষ টাকা ঘুষের  মাধ্যমে চাকরি নিয়ে দেন। তার শশুর বিদেশে থাকায় বিদেশে টাকা পাচার করিয়া থাকেন, কুড়িগ্রাম ফুলবাড়ী উপজেলায় তার নামে, তার স্ত্রীর নামে ,ছোট ভাইয়ের নামে, তার বাবা ও মার নামে শতকোটি টাকার জমি ক্রয় করেন। অথচ তাহার চাকরির বয়স মাত্র পাঁচ বছর ।গত তিন বছরে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে স্টোর কিপার মোঃ মমিনুল ইসলাম ওষুধ যন্ত্রপাতি ক্রয় এবং সরবরাহের দুর্নীতি করিয়া কোটি কোটি টাকার মালিক হয়েছেন।এই মুহূর্তে কুড়িগ্রাম স্টোর তদন্ত করলে স্টেক লেজার এর সাথে ওষুধ ঔ যন্ত্রপাতি কোন মিল নেই। এম এস আর টিকাদারের সাথে যোগসাজশে ওষুধ না নিয়ে লক্ষ লক্ষ টাকা গ্রহণ করেন। পরবর্তীতে তিনি ওষুধ সরবরাহ ক্ষেত্রে কম দিয়ে সমন্বয় করার চেষ্টা করেন। কুড়িগ্রাম  জেনারেল হাসপাতালে স্টোর কিপার মোঃ মমিনুল ইসলাম এর বিষয়ে তদন্ত করলে আরো অনেক কিছু দুর্নীতি বেরিয়ে আসবে।

হাসপাতালে গরীব রোগীদের স্বার্থে দুর্নীতির বিষয়টি নিয়ে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে স্টোর কিপার মোঃ মমিনুল ইসলামের দুদকে তলব করলো দুর্নীতির বিষয়টি আরো সুস্পষ্ট হবে ।

রাণীনগর উপজেলা উপ-নির্বাচনে নৌকার মাঝি হলেন আব্দুর রউফ

রাণীনগর উপজেলা উপ-নির্বাচনে নৌকার মাঝি হলেন আব্দুর রউফ
রাণীনগর উপজেলা উপ-নির্বাচনে নৌকার মাঝি হলেন আব্দুর রউফ 

রাজশাহী ব্যুরো:নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলুকে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ৫৬টি ভোট কেন্দ্রে ভোট নেওয়া হয়। সকল কেন্দ্রের ভোট গনণা শেষে রাণীনগর উপজেলা নির্বাচন অফিসার জায়েদা খাতুন এই ফলাফল ঘোষণা করেন। ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু ভোট পেয়েছেন ২৫ হাজার ৯৫৯। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মোসারব হোসেন পেয়েছে ৮ হাজার ১৫৫ এবং আওয়ামী লীগ থেকে সদ্য বহিস্কৃত স্বতন্ত্র প্রার্থী মফিজ উদ্দিন প্রামানিক মটর সাইকেল প্রতীকে ভোট পেয়েছেন ২ হাজার ৪১৭ ভোট।


১০ ডিসেম্বর বৃহস্পতিবার উপ-নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে প্রয়োজনীয় সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছিলো। পাশাপাশি চার স্তরে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়। উপজেলার সর্বস্তরে আইন শৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণ ছিলো। কোথাও অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। নির্বাচনের দিন উপজেলার ৮টি ইউনিয়নে প্রায় ৬শ' পুলিশ দায়িত্ব পালন করেন।

আটলিয়ার প্রবীণ আওয়ামী লীগ নেতা আইয়ুব হোসেন আর নেই

আটলিয়ার প্রবীণ আওয়ামী লীগ নেতা আইয়ুব  হোসেন আর নেই

স্টাফ রিপোর্টার: আটলিয়া গ্রামের প্রবীণ আওয়ামী লীগ নেতা আইয়ুব হোসেন( ৭০) আর নেই। যশোর জেলার, ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়ন  ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমানের পিতা প্রবীণ আওয়ামী লীগ নেতা আইয়ুব হোসেন ,আজ ১১ ডিসেম্বর, শুক্রবার বিকেল ৩ ঘটিকার সময় নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহি------- রাজিউন)। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন গঙ্গানন্দপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি আমিনুর রহমান।

নড়াইলের লোহাগড়া রুটে ঈগল পরিবহনের বিরুদ্ধে যাত্রী হয়রানির অভিযোগ

নড়াইলের লোহাগড়া রুটে ঈগল পরিবহনের বিরুদ্ধে যাত্রী হয়রানির অভিযোগ
নড়াইলের লোহাগড়া রুটে ঈগল পরিবহনের বিরুদ্ধে যাত্রী হয়রানির অভিযোগ

মো: আজিজুর রহমান স্টাফ রিপোর্টার নড়াইল: নড়াইলের লক্ষ্মীপাশা ঈগল পরিবহন কাউন্টারের বিরুদ্ধে যাত্রী হয়রানি ও দুর্ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। 


অভিযোগে জানা গেছে, লক্ষ্মীপাশা ঈগল পরিবহন কাউন্টারের টিকেট বিক্রেতা মোঃ এনামুল হক লক্ষ্মীপাশা থেকে সরাসরি ফেরি পারাপারে আব্দুল্লাহপুর  পৌঁছে দেওয়ার কথা বলে যাত্রীদের কাছে টিকিট বিক্রি করে থাকেন। 

কিন্তু ঈগল পরিবহনের যাত্রীরা জানিয়েছেন ভিন্ন কথা।

 যাত্রীদের অভিযোগের শেষ নেই। ঈগল পরিবহন ঢাকার গাবতলী পর্যন্ত গিয়ে যাত্রীদের নামিয়ে দিয়ে ভিন্ন লোকাল গাড়িতে করে আব্দুল্লাহপুর পৌঁছে দেন বলে অভিযোগ।


নাম প্রকাশে অনিচ্ছুক দুই নারী শিক্ষার্থী অভিযোগ করে বলেন, তারা পরীক্ষা দেওয়ার উদ্দেশ্যে গত বৃহস্পতিবার (১১ ডিসেম্বর) লক্ষ্মীপাশা ঈগল পরিবহন কাউন্টার থেকে আব্দুল্লাহপুরের দুইটি টিকিট ক্রয় করেন এবং সকাল ৯ টা ১৫ মিনিটে গাড়ি লক্ষ্মীপাশা কাউন্টার থেকে ছেড়ে যাওয়ার কথা থাকলেও গাড়ি ছাড়ে ৯ টা ৪০ মিনিটে। 

 আব্দুল্লাহপুরের উদ্দেশ্যে রওনা করে সন্ধ্যা ৫ টা ৩০ মিনিটে গাড়ি গাবতলী গিয়ে থেমে যায়।

 তারা ড্রাইভার ও সুপারভাইজরকে জিজ্ঞাসা করলে তারা বলেন, গাড়িতো আব্দুল্লাহপুর যাবেনা তাদের স্টপেজ গাবতলী, কাউন্টার থেকে তাদেরকে মিথ্যা কথা বলে টিকেট বিক্রি করেছে বলে পরিবহনের কর্তব্যরত সুপারভাইজার জানিয়েছে। 

এ কথা শুনে ওই দুই শিক্ষার্থী দিশেহারা হয়ে পড়েন । ঢাকা শহরে সন্ধ্যা বেলায় অচেনা পথ অচেনা মানুষ কিভাবে কি করবে তারা ঠিক করে উঠতে পারছিলেন না। 

তারা তার পরিবারের লোকজনকে জানালে পরিবারের লোকজন কাউন্টারে গিয়ে জিজ্ঞাসা করলে কাউন্টার থেকে কোন সদুত্তর মেলেনি। কাউন্টার কর্মীরা তাদের পরিবারের লোকজনকে জানান হয়তো তাদের গাড়িতে সমস্যা না হলে গাড়িতো যাওয়ার কথা। অনেক কথা কাটাকাটির পর কাউন্টার থেকে জানানো হয় ওই দুই শিক্ষার্থীকে অন্য একটি গাড়িতে উঠিয়ে আব্দুল্লাহপুর পাঠানো হচ্ছে কিন্তু ওই দুই শিক্ষার্থীর মধ্যে একজন সাত মাসের অন্তঃস্বত্তা ছিলেন বিধায় তিনি লোকাল বাসে উঠতে রাজি হননি। এক পর্যায়ে কিছু টাকা সিএনজি ভাড়া বাবদ কাউন্টার কর্মীরা দিয়ে দেন। পরে ওই দুই শিক্ষার্থী পাঁচশত টাকায় একটি সিএনজি ভাড়া করে তারা আব্দুল্লাপুর পৌছান রাত ৮ টার দিকে। যাত্রীদের এ রকম  অভিযোগ অহরহ।

অন্তঃস্বত্বা ওই শিক্ষার্থীর সাথে কথা বললে তিনি জানান, গাবতলী থেকে আব্দুল্লাপুর যেতে লোকাল বাসে প্রায় ৩ ঘন্টা সময় লাগে। এই শরীরে যদি লোকাল বাসেই যাত্রা করবো তাহলে পরিবহনে কেন আসব? আমি তো লোকাল বাসে করেই অল্প সময়ে ও অল্প খরচে আব্দুল্লাহপুর আসতে পারতাম। এমনিতেই এই সময়ে ঢাকা শহরে মেয়েদের কোন নিরাপত্তা নেই। সে সময় রাত্রি বেলা পরিবহনের ড্রাইভার ও সুপারভাইজার একটি অচেনা ফাকা গাড়িতে উঠে আব্দুল্লাহপুর যেতে বললে আমরা কি করে ওই গাড়িতে উঠতাম!

এ বিষয়ে ঈগল পরিবহনের মালিক পবিত্র কাপুড়িয়ার সঙ্গে কথা হলে তিনি জানান, ভুক্তভোগীদের অভিযোগের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

 

নড়াইলে অগ্নিদগ্ধ হয়ে শিশুর মৃত্যু ঘর পুড়ে ছাই

নড়াইলে অগ্নিদগ্ধ হয়ে শিশুর মৃত্যু ঘর পুড়ে ছাই
নড়াইলে অগ্নিদগ্ধ হয়ে শিশুর মৃত্যু ঘর পুড়ে ছাই

মোঃ আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলের কালিয়ায় নানা বাড়িতে বেড়াতে এসে বিদ্যুতের শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনে অগ্নিদগ্ধ  হয়ে শ্রাবন্তী (৫) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে খুলনা জেলার তেরখাদা উপজেলার ইন্দুরহাটী গ্রামের হেকমত শেখের মেয়ে। ভয়াবহ ওই অগ্নিকান্ডে একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। 
 
১০ ডিসেম্বর (বৃহস্পতিবার) রাতে উপজেলার রাজাপুর গ্রামের মিশান শেখের বাড়িতে এই মর্মান্তিক দুর্ঘটনাঘটে। 
স্থানীয় সুত্রে জানা যায়. শ্রাবন্তী বৃহস্পতিবার সকালে তার মায়ের সাথে রাজাপুর গ্রামে নানা মিশান শেখের বাড়িতে বেড়াতে আসে। ওইদিন রাতে শ্রাবন্তীকে ঘুমিয়ে রেখে মা শাহিনুর বেগম অন্যদের সাথে পাশের একটি ঘরে টিভি দেখছিলেন। রাত ১০ টার দিকে বাতাসে পোড়া গন্ধ ছড়িয়ে পড়লে শাহিনুর বেগমসহ বাড়ির লোকজর টিভির আসর থেকে বেরিয়ে আসার আগেই আগুনের লেলিহান শিখায় মিশানের ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। আর সেখানে ঘুমিয়ে থাকা শ্রাবন্তী ও জীবন্ত দগ্ধ হয়ে মারা যায়। যশোর পল্লী বিদ্যুত সমিতি ২ এর কালিয়া আঞ্চলিক অফিসের ডিজিএম মোঃ মমিনুর রহমান বিশ্বাস ঘটনা স্থল পরিদর্শন শেষে বলেন, অয়ারিংসহ বসতঘরটি পুড়ে যাওয়ায় তাৎনিক ভাবে অগ্নিকান্ডের সঠিক কারন নির্নয় করা সম্ভব নয়। তদন্ত সাপেে অগ্নিকান্ডের প্রকৃত কারন জানা যাবে। 

ঝিনাইদহে মাদক সহ আটক-২

ঝিনাইদহে মাদক সহ আটক-২

ঝিনাইদহে মাদক সহ আটক-২ 
খোন্দকার আব্দুল্লাহ বাশারঃ ভ্রাম্যমান প্রতিনিধিঃ ঝিনাইদহ জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের ওসি মোঃ আনোয়ার হোসেন জানান গোপন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহ জেলা পুলিশ সুপার জনাব মোঃ মুনতাসিরুল ইসলাম এর দিকনির্দেশনা ডিবি পুলিশের একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে ১১ডিসোম্বর শুক্রবার সকালে ঝিনাইদহ থানাধীন সাধুহাটি বাসস্ট্যান্ড থেকে ৬১ ( একষট্টি ) বোতল ফেন্সিডিল সহ আসামি ১।মোঃ হামিম (৩৯),পিতা- মোঃ মোছাদ্দেক,সাং- আমঝুপি ২। মোঃ লিখন (২৬),পিতা- আজাদ আলী,সাং- শুভরাজপুর,উভয় থানা ও জেলা- মেহেরপুরকে গ্রেফতার করে। উল্লেখ্য আসামি মোঃ হামিম (৩৯),পিতা- মোঃ মোছাদ্দেক,সাং-আমঝুপি,থানা ও জেলা- মেহেরপুর এর বিরুদ্ধে বিভিন্ন থানায় ০৫ (পাঁচ) এর ও অধিক মামলা আছে।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর এবং অসাম্প্রদায়িক বাংলাদেশের, বিরুদ্ধে ষড়যন্ত্র রুখতে হবে

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর এবং অসাম্প্রদায়িক বাংলাদেশের, বিরুদ্ধে ষড়যন্ত্র রুখতে হবে
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর এবং অসাম্প্রদায়িক বাংলাদেশের, বিরুদ্ধে ষড়যন্ত্র রুখতে হবে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর এবং অসাম্প্রদায়িক বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র দেশবাসীকে রুখতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী শক্তিরাই ভাস্কর্য হামলা এবং ভাঙচুর করছে। মুক্তিযুদ্ধের সময় যেমন দেশবাসী বুকের তাজা রক্ত দিয়ে ঐক্যবদ্ধ ভাবে সাম্প্রদায়িক পাকিস্তানীদের পরাজিত করে দেশ স্বাধীন করেছে প্রয়োজনে তেমনি ভাবে আবারো অন্ধকার শক্তির বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। ১১ ডিসেম্বর শুক্রবার সকালে মোংলার চৌধুরীর মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর এবং অসাম্প্রদায়িক বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ ( পিএফজি ) ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তারা একথা বলেন।
শুক্রবার সকাল ১১টায় মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ মোংলার মোংলার উপদেষ্টা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন। সমাবেশে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক সুজন মোংলার সাধারণ সম্পাদক মোঃ নূর আলম শেখ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সুভাষ চন্দ্র বিশ্বাস, পৌর আওয়ামীলীগের কাজী গোলাম হোসেন বাবলু, ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান পিস এ্যাম্বাসড্র মোঃ ইস্রাফিল হোসেন হাওলাদার, বিএনপি নেতা আব্দুর রশিদ হাওলাদার, সিপিবি নেতা কমরেড নাজমুল হক, জাতীয় পার্টির এরশাদুজ্জামান সেলিম, কলতান শিল্পী গোষ্ঠির জেম্স শরৎ কর্মকার, নারীনেত্রী কমলা সরকার, পৌর যুবলীগের সভাপতি এস এম কবির হোসেন, শ্রমিকলীগ নেতা নুরুদ্দিন আল মাসুদ, শ্রমিক নেতা জাহাঙ্গীর হোসেন প্রমূখ। মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তারা সাম্প্রদায়িক শক্তি মোকাবেলায় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ ভাবে রাজপথে সোচ্চার থাকার আহ্বান জানান। মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, সাংবাদিক-সাহিত্যিক-সাংস্কৃতিক কর্মীসহ নানা শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

লাকসাম হানাদার মুক্ত দিবসে মুক্তিযোদ্ধা সন্তান সংসদের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

 লাকসাম হানাদার মুক্ত দিবসে মুক্তিযোদ্ধা সন্তান সংসদের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

মোঃ রবিউল হোসাইন সবুজ,লাকসাম প্রতিনিধিঃআজ (১১ডিসেম্বর) বৃহত্তর লাকসাম  হানাদারমুক্ত দিবস। দিবসটি উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, লাকসাম উপজেলা শাখার মুক্তিযোদ্ধা প্লাটুন কমান্ডার আবুল হোসেন ননীর-এর নেতৃত্বে মুক্তিযোদ্ধার সন্তানদের পক্ষ থেকে সকল শহীদ, যুদ্ধাহত ও বীর মুক্তিযোদ্ধার প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়।

শুক্রবার সকাল  শহীদ সৃতি পৌর মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, লাকসাম শাখার মুক্তিযোদ্ধার সন্তানেরা। পুষ্পস্তবক অর্পণ শেষে লাকসাম মুক্তিযোদ্ধার কৃতি সন্তানরা শহীদের এর মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।


মুক্তিযোদ্ধা প্লাটুন কমান্ডার আবুল হোসেন ননীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন,লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম সাইফুল আলম, পৌর মেয়র মোঃ আবুল খায়ের, বীর মুক্তিযোদ্ধা বশিরুল আনোয়ার, মনিরুল আনোয়ার, ডাঃ আবুল হাসেম, আইউব আলী, শহিদ উল্লাহ্, মমতাজ উদ্দিন প্রমুখ।

 মুক্তিযোদ্ধা আলোক চিত্র উদ্বোধন করেন প্রধান অতিথি লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়া।

লাকসাম হানাদার  মুক্ত দিবস উপলক্ষে এ বছর দিবসটি পালনের লক্ষ্যে লাকসাম উপজেলা জেলা প্রশাসন ও  পৌরসভার পরিষদ ও প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ মোমবাতি প্রজ্বলন, পতাকা ও শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে গভীর শ্রদ্ধা নিবেদন করা হয় এবং  নানান কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

পটিয়া পৌর নির্বাচনে নির্বাচন করবেন জাহাঙ্গীর আলম চৌধুরী

পটিয়া পৌর নির্বাচনে  নির্বাচন করবেন জাহাঙ্গীর আলম চৌধুরী
জাহাঙ্গীর আলম চৌধুরী   

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ-আসন্ন পটিয়া পৌরসভা নির্বাচনে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে   মনোনয়ন প্রত্যাশী   বিশিষ্ট  ব্যাবসায়ি সমাজ সেবক  মোঃ জাহাঙ্গীর  আলম  চৌধুরী । তরুণ  উদীয়মান  যুবনেতা  মুুহাম্মদ জাহাাঙ্গীর চৌধুরী ইতিিিমধ্যে এলাকায় গনসংযোগ শুরু করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক আন্দোলন সংগ্রামে প্রত্যক্ষভাবে জড়িত। তার পরিচ্ছন্ন রাজনীতি, মানুষের প্রতি সহানুভূতি, বিপদে আপদে সামাজিক দায়িত্ব পালনের মাধ্যমে এলাকার নবীন-প্রবীণ সবার কাছে জনপ্রিয়  হয়ে  উঠেছেন। মোহাম্মদ  জাহাঙ্গীর  আলম চৌধুরী  পটিয়া পৌর সদরের ৬  ওয়ার্ডের নির্বাচন  করার বিষয়টি  এ প্রতিবেদকের কাছে  নিশ্চিত করেন। একান্ত সাক্ষাতকারে বলেন, কাউন্সিলর হিসেবে যদি তিনি নির্বাচন করে বিজয়ী হলে মবীন-প্রবীণদের সমন্বয়ে ৬ নং ওয়ার্ডকে একটি আদর্শ  মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলার ঘোাাষণা দেন। ৬ নং   ওয়ার্ডকে তিনি সবার সহযোগিতায় উন্নয়ন  কাজ এগিয়ে  নেওয়ার শতভাগ আশাবাদী। এছাড়াও  তিনি  সকলের মতামতের এলাকার  উন্নয়নের ভুমিকা  রাখার আহবান  জানিয়ে বলেন,  ধনী, মধ্যবিত্ত, গরীব তিন ক্যাটাগরীতে ভাগ করে গরীব ও মধ্যবিত্তদের জীবনযাত্রার মান উন্নয়নে উপর্যোপরি পদক্ষেপ গ্রহণ করবেন। ৬ নং  ওয়ার্ডকে সকল অপরাধ  মুক্ত  করবেন বলে জানান । মোহাম্মদ  জাহাঙ্গীর  আলম চৌধুরী  বলেন উন্নয়নের ধারা অব্যহত রাখতে  তিনি  আগামী  পটিয়া  পৌরসভা নির্বাচনে  অংশ  নেবেন। ৬ নং ওয়ার্ড  এলাকার সবাই মিলেমিশে থাকবেন এবং তার সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে সকল অপরাধ  কর্মকান্ড মুক্ত করে সাধারণ  জনগণের সেবা নিশ্চিত করতে তিনি প্রার্থী হবেন। মোহাম্মদ  জাহাঙ্গীর  আলম  চৌধুরী  একজন সফল ব্যাবসায়ি দীর্ঘদিন তিনি  ঐ এলাকার লোকজনের খোঁজ খবর রাখেন । তিনি বলেন, আল্লাহর রহমতে আমি নির্বাচন করে বিজয়ী হলে মানুষের সুখে  দুঃখে পাশে থাকার ঘোষণা দেন এর জন্য  তিনি  সকলের সহযোগিতা ও দোয়া ও আশীর্বাদ কামনা  করেন।

সন্দ্বীপের সীমানা নির্ধারণের দাবিতে হালিশহরে গণস্বাক্ষরতা কর্মসূচি উদ্বোধন

 সন্দ্বীপের সীমানা নির্ধারণের দাবিতে হালিশহরে গণস্বাক্ষরতা কর্মসূচি উদ্বোধন



রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃ১৯১৩ থেকে ১৯১৬ সালে প্রস্তুতকৃত ১৯৫৪ সালে সংশোধিত সি.এস ম্যাপ অনুযায়ী চট্টগ্রাম জেলার অন্তর্গত সন্দ্বীপ উপজেলার সীমানা নির্ধারণের দাবিতে এবং সন্দ্বীপ উপজেলাধীন সাবেক ন্যায়মস্তি ইউনিয়ন জেগে উঠার পর ঠেঙ্গার চর নামে পরিচিতি পাওয়া বর্তমানে ভাসান চর-কে নোয়াখালী জেলার অধীন থানা ঘোষনার প্রতিবাদে গত ১১ ডিসেম্বর ২০১৯ হালিশহর গাউসিয়া মোড় এ-ব্লক ৭ নম্বর লেইনের মুখে গণস্বাক্ষরতা কর্মসূচি উদ্বোধন করা হয়।


সভায় বক্তারা নোয়াখালী জেলার অধীনে ভাসান চর-কে থানা ঘোষণার প্রতিবাদ জানিয়ে বলেন, সন্দ্বীপ উপজেলার ভেঙ্গে যাওয়া সাবেক ন্যায়মস্তি ইউনিয়নে যে চর জেগে উঠেছে সেটিই ভাসান চর। নোয়াখালীর সাথে চট্টগ্রামের সীমানা নির্ধারণ করা হলে এই চিত্রই উঠে আসবে।

সন্দ্বীপ নাগরিক সমাজের উদ্যোগে সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রামের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ মোঃ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত গণস্বাক্ষরতা কর্মসূচি উদ্বোধনী সভায় প্রধান অতিথি ছিলেন, সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রামের সাবেক সভাপতি এ.কে.এম বেলায়েত হোসেন।

সন্দ্বীপ নাগরিক সমাজের সমন্বয়ক মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় উদ্বোধনী সভায় স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের প্রধান সমন্বয়ক অধ্যক্ষ মুকতাদের আজাদ খান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রামের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মোশাররফ হোসাইন, হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট লায়ন আলহাজ মোঃ সলিমুল্লাহ, সাবেক সীতাকুন্ড উপজেলা কৃষি কর্মকর্তা আলহাজ আ.ফ.ম ফোরকান উদ্দিন খান, বাংলাদেশ কমার্স ব্যাংকের সাবেক ব্যবস্থাপক মোঃ আবুল কাসেম, সন্দ্বীপ নাগরিক সমাজের সমন্বয়ক মোঃ মাকছুদের রহমান, মোঃ আবদুল কাদের মানিক, মোঃ আফছার উদ্দিন মাস্টার, মুক্তিযোদ্ধা নুরুচ্ছফা দুলাল, পশ্চিম খুলশী জালালাবাদ হাউজিং কো-অপারেটিভ সোসাইটির পরিচালক মোঃ হেলাল আহমদ, এম.এ বায়েছ, মোঃ নুরুল আলম, মোঃ আলাউদ্দিন, সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার স্টাফ প্রতিনিধি নূর মোস্তফা আলী হোসাইন, টিটু পাল, শাখাওয়াত রহমান খান প্রমুখ। 

পটিয়া পৌর ১ নং ওয়ার্ডে উন্নয়নের কাজ পরিদর্শন

 পটিয়া পৌর ১ নং ওয়ার্ডে উন্নয়নের কাজ পরিদর্শন
 পটিয়া পৌর ১ নং ওয়ার্ডে উন্নয়নের কাজ পরিদর্শন

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামে প্রথম শ্রেণীর  পটিয়া পৌরসভা ১ নং ওয়ার্ড  আল্লাই এলাকায় বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন পটিয়া পৌরসভার মেয়র ও পটিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, পটিয়া পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবদুল খালেক। এছাড়াও মেয়র অধ্যাপক হারুনুর রশিদ ও কাউন্সিলর আবদুল খালেক  ওসমান গনি সওদাগর বাড়ি সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করেন পটিয়া পৌরসভা মেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক অধ্যাপক মোঃ হারুনুর রশিদ ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল খালেক,পৌরসভার প্রকৌশলী মোঃ  শাহ জাহানসহ এলাকায় মান্যগন্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। কাউন্সিলর আবদুল খালেক বলেন,গত ৫ বছরের পটিয়া পৌরসভা ১ নং ওয়ার্ড রাস্তা ঘাট পুকুরের রিটানিং ওয়ার্ল কালভার্টসহ পানি সমস্যা সমাধান করা হয়েছে। তিনি বলেন আমার নির্বাচনী ওয়াদ পুরন করেছি। ভবিষ্যতে পুর্নরায় সুযোগ পেলে জনগণের কল্যাণে নিজেকে উজাড় করে এলাকার উন্নয়নে কাজ করে যাব। কাউন্সিলর আবদুল খালেক বলেন পটিয়ার এমপি জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরীর নেতৃত্বে উন্নয়ন কাজ এগিয়ে চলছে। এ কাজে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

ফারজিনা বেগম বাঁচতে চায়

ফারজিনা বেগম বাঁচতে চায়

 


মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি:নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার দক্ষিণ রাজিব পাটোয়ারী পাড়া গ্রামের ফারজিনা বেগম (৪০)  বাঁচতে চায়। তার খাদ্যনালী ব্লক হয়ে গেছে। খুবই জরুরী ভিত্তিতে তার অপারেশন করতে ৫০ হাজার টাকা প্রয়োজন।তিনি রংপুর মেডিকেল কলেজের চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। ফারজিনা বেগম মানুষের বাড়িতে ঝি' র কাজ করেন এবং তার স্বামী এসরাউল হক দিনমজুরের কাজ করে, কোনমতে জীবিকা নির্বাহ করে আসতেছে। তার এক মেয়ে ও দুই ছেলে রয়েছে।বড় মেয়ের বিয়ে হয়ে গেছে এবং তার দুই ছেলে পড়াশোনার পাশাপাশি দিনমজুরের কাজ করে। তার এক ছেলে কিশোরগঞ্জ বিএম কলেজের দ্বিতীয় বর্ষে পড়াশোনা করে এবং ছোট ছেলে তারাগঞ্জ ডিগ্রী কলেজের প্রথম বর্ষে পড়াশুনা করে। ফারজিনা বেগম ও তার পরিবারের পক্ষে চিকিৎসার ব্যয়ভার করা সম্ভব হচ্ছে না। তাই তিনি চিকিৎসার জন্য সমাজের বিত্তশালীদের সহায়তা চায় তার পরিবার। কারো সাড়া না পেয়ে ভেঙ্গে পরেছে তার পরিবার।


চিকিৎসক জানিয়েছেন, খুব তারাতাড়ি তার অপারেশন করতে হবে।এই সময়ে তার পরিবারের কাছে অপারেশন করার মত অর্থ নেই।

দুষ্কর হয়ে পরেছে তার পরিবার।

তাই জীবন রক্ষার্থে আপনাদের মাঝেই হাজির হয়েছে।আপনাদের কিছু অর্থ বাচাঁতে পারে তার জীবন।এখন অর্থ সংকটে তার পরিবারকে চিকিৎস্যার ব্যয় নির্বাহ করতে হিমশিম খেতে হচ্ছে। মানবিকতার দৃষ্টিতে এবং আমাদের একজন মা/বোন হিসেবে যার যার জায়গা থেকে যতটুকু সম্ভব সাহায্য করলে তার চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব। আমরা সমাজের মানবিক ও বিত্তশালীদের প্রতি অনুরোধ করবো আপনাদের সামান্য সহযোগিতায় হয়তো ফারজিনা বেগমের জীবন বেঁচে যেতে পারে।

সাহায্য পাঠানোর ঠিকানা:

রকেট একাউন্টঃ০১৭৮৪৯৯৩৭২৭৬

নগদ একাউন্টঃ০১৩১৭১১২০০২

বিকাশ একাউন্টঃ০১৩১৭১১২০০২

কুলাউড়ায় বড়মচাল ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে খোরশেদ আহমদ খান সুইট বিজয়ী

 কুলাউড়ায় বড়মচাল ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে খোরশেদ আহমদ খান সুইট বিজয়ী

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃকুলাউড়া উপজেলার বড়মচাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে খোরশেদ আহমদ খান সুইট চশমা প্রতীকে   ৩ হাজার  ২৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মোঃ আব্দুল মোক্তাদির মুক্তার পেয়েছেন ৩ হাজার ২৪০ ভোট। স্বতন্ত্র প্রার্থী খায়রুল আমিন চৌধুরী আনারস প্রতীকে পেয়েছেন ১ হাজার ১৮ ভোট। আওয়ামিলীগ মনোনীত নৌকা প্রতীকের  অধ্যাপক সিএম জয়নাল আবেদীন পেয়েছেন ৯৬৬ ভোট। 

বৃহস্পতিবার  (১০ ডিসেম্বর) দিনভর ভোটগ্রহণ শেষে রাতে কুলাউড়া উপজেলা কন্ট্রোল রুমে ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী এবং ওসি বিনয় ভূষণ রায় এর উপস্থিতিতে উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান ইকবাল আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। 

উল্লেখ্য, বরমচাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল আহবাব চৌধুরী শাহজাহান (৭৮) গত ২ সেপ্টেম্বর মৃত্যুবরণ করায় নির্বাচন কমিশন উক্ত পদ শূন্য ঘোষণা করায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।