শৈলকুপা পৌর আওয়ামীলীগের উঠান বৈঠক অনুষ্ঠিত

শৈলকুপা পৌর আওয়ামীলীগের উঠান বৈঠক অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধিঃ আসন্ন পৌর নির্বাচন কে সামনে রেখে স্থানীয় সংখ্যালঘুদের নিয়ে শনিবার সন্ধ্যায় ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার ৪ নং ওয়ার্ডের ঋষিপাড়ায় পৌর আওয়ামীলীগের উদ্যোগে  উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব কাজী আশরাফুল আজম সভাপতি পৌর আওয়ামীলীগ,মেয়র শৈলকুপা পৌরসভা।
বিশেষ অতিথ ছিলেন জাহিদুন্নবী কালু,ভাইস চেয়ারম্যান শৈলকুপা উপজেলা পরিষদ, সভাপতি উপজেলা কৃষক লীগ।আরিফ রেজা মন্নু,সাবেক সাধারন সম্পাদক শৈলকুপা উপজেলা আওয়ামী লীগ,চেয়ারম্যান ৯ নং মনোহরপুর ইউনিয়ন।
মেয়রপুত্র রফিকুল আশরাফ রাজিব প্রমুখ।

কয়রায় অবৈধ শুটকি ডিপো উচ্ছেদ

কয়রায় অবৈধ শুটকি ডিপো উচ্ছেদ

কয়রা প্রতিনিধি: কয়রা উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নের শেখেরটেক এলাকায় দির্ঘদিন ধরে গড়ে উঠা ১০ টি অবৈধ শুটকি ডিপো উচ্ছেদ করা হয়েছে। সুন্দরবন 

থেকে এক শ্রেনীর অসাধু জেলেরা বিষ প্রয়োগ করে মাছ শিকার করে এ সকল অবৈধ শুটকি ডিপোতে রাতের আধারে মাছ শুকায় এমন অভিযোগের ভিত্তিতে এ সকল অবৈধ 

শুটকির ডিপো উচ্ছেদ করা হয়। গতকাল শনিবার সকাল ১০ টায় কয়রা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাসের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জের 

সহকারি বন সংরক্ষক(এসিএফ) মোঃ আবু 

সালেহ,কাশিয়াবাদ স্টেশন কর্মকর্তা আব্দুল্লাহ আল বাহারাম,নলিয়ান স্টেশন কর্মকর্তা শেখ মোঃ আনিছুর রহমান, বানিয়াখালী স্টেশন কর্মকর্তা নির্মল কুমার মন্ডল, খুলনা রেঞ্জের স্মার্ট টিম লিডার মোঃ নাসির উদ্দিন, কাশিয়াবাদ স্টেশনের সহযোগি স্টেশন কর্মকর্তা আঃ হাকিম, সিএমসির কোষাধাক্ষ্য মোঃ রিয়াছাদ আলী, হায়াতখালী বন টহল ফাঁড়ির ওসি ছানা রঞ্জন পাল, ভ্রমরখালী 

বন টহল ফাঁড়ির ওসি মিজানুর রহমান খান সহ বন বিভাগের বিভিন্ন স্টেশন ও টহল ফাঁড়ির স্টাফ, সিএমসির সদস্য ও সিপিজি সদস্যবৃন্দ।

বড়লেখায় ১২ জন জুয়ারীকে ১৫ দিনের বিনা শ্রম কারাদণ্ড প্রদান

বড়লেখায় ১২ জন জুয়ারীকে ১৫ দিনের বিনা শ্রম কারাদণ্ড প্রদান


আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার পৌরসভা উত্তর চৌমুহনী এলাকায় একটি চায়ের দোকানের পিছনে জুয়া খেলা অবস্থায় ১২ জনকে হাতেনাতে আটক করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ,বড়লেখা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: শামীম আল ইমরান মোবাইল কোর্ট পরিচালনা করে বংগীয় প্রকাশ্য জুয়া আইন, ১৮৬৭ অনুসারে প্রতিজন কে ১৫ দিনের বিনা শ্রম কারাদণ্ড প্রদান করেন। বড়লেখা থানার অফিসার ইনচার্জ মো: জাহাংগীর আলম সর্দারের নেতৃত্বে বড়লেখা থানা পুলিশ মোবাইল কোর্ট কে সর্বাত্মক সহযোগিতা প্রদান করেন।

জুড়িতে খালের মুখ ব্রীজের ভিত্তিপ্রস্তর স্থাপন

জুড়িতে খালের মুখ ব্রীজের  ভিত্তিপ্রস্তর স্থাপন
জুড়িতে খালের মুখ ব্রীজের  ভিত্তিপ্রস্তর স্থাপন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ি উপজেলার পশ্চিম জুড়ি ইউনিয়নের খালের মুখ ব্রীজের  ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। আজ শনিবার (২৬/১২/২০২০ইং) পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ শাহাব উদ্দিন এমপি মহোদয় জুড়ি উপজেলা।

বড়লেখায় হিফজ বিভাগের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ

বড়লেখায় হিফজ বিভাগের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ
বড়লেখায় হিফজ বিভাগের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুজানগর আইডিয়াল মাদরাসার হিফজ বিভাগের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ২৬/১২/২০ ইং রোজঃ শনিবার। অত্র প্রতিষ্ঠানের প্রিন্সিপাল মাওঃ লোকমান হোসাইনের সভাপতিত্বে অনু্ষ্ঠিত ফলাফল অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইডিয়াল মাদরাসার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, কাতারের প্রধান সমন্বয়কারী জনাব হাফিজ লিয়াকত আলী। ফলাফল উপস্থাপন করেন হিফজ বিভাগের উস্তাদ হাফিজ কামরুল ইসলাম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হিফজ বিভাগের উস্তাদ হাফিজ হাসান জামিল এবং হাফিজ লুৎফুর রহমান চৌধূরী।

করোনাকালীন মাদরাসা দীর্ঘ সময় ধরে বন্ধ থাকার পরও বার্ষিক পরীক্ষায় চমৎকার ফলাফল অর্জিত হওয়ায় মহান মা'বুদের শুকরিয়া আদায় করা হয়। পরিশেষে মোনাজাতের মাধ্যমে ফলাফল অনুষ্ঠান সমাপ্ত হয়।

Preposition এর ব্যবহার ও বাংলা অনুবাদ

 Preposition এর ব্যবহার ও বাংলা অনুবাদ

Abide by -(মেনে চলা )তোমার নিয়ম মেনে চলা উচিত

Abound in-(প্রচুর পরিমাণে থাকা) এই পুকুরে প্রচুর পরিমাণে মাছ আছে
Abound with-(প্রচুর পরিমাণে থাকা) নদীতে প্রচুর মাছ আছে।
Absent from -(অনুপস্থিত) সেই স্কুলে অনুপস্থিত ছিল।
Absorbed in-(নিবিষ্ট/ লেগে থাকা) সে পড়ার মধ্যে নিমগ্ন।
Access to-(প্রবেশ অধিকার ) এই বাগানে জনগণের ঢোকার অধিকার নেই।
According to-(অনুসারে) তোমার আদেশ অনুসারে আমি গিয়েছিলাম সেখানে।
Accompanied by-(সঙ্গী হওয়া) সে তার বাবার সঙ্গে হয়েছিল।
Accompanied with-(একসঙ্গে ঘটা) তার মাথা ব্যাথা জ্বর একসাথে হয়েছে।
Acquainted with-(পরিচিত) আমি তার পরিচিত
Accused to-(অভিযুক্ত) সে চুরিতে অভিযুক্ত।
Accustomed to-(অভ্যস্ত) আমি এই ধরনের জীবনে অভ্যস্ত।
Acquit of-(খালাস দেওয়া) আমি এই অভিযুক্ত থেকে তোমাকে খালাস দিলাম।
Add to -(যোগ করা) এতে ওইটা যোগ করো।
addicted to-(আসক্ত) সে মদে আসক্ত।
Adjacent to-(সংলগ্ন) কারী স্কুল তার বাড়ির সংলগ্নে।
Admit of-(স্বীকৃতি পাওয়া) তোমার চুক্তিতে কোন অভিযোগ নাই।
Admit to-(ভর্তি করা) সে ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়েছিল।
Admit into-(প্রবেশ অধিকার দেওয়া) তার কক্ষের ভেতরে যা প্রবেশের অধিকার ছিল/ দেওয়া হয়েছিল
Affection for-(স্নেহ )-প্রত্যেকের জন্য শিক্ষকের স্নেহ আছে।
Affectionate to-(স্নেহশীল) সে আমার প্রতি স্নেহশীল।
Afraid of-(ভীত) আমি ভূতের ভয় পাইনা।
Agree with- (একমত হওয়া) আমি তোমার এই ব্যাপারে একমত কিন্তু সকল প্রস্তাবে একমত হতে পারি না।
Aim at-(লক্ষ স্থির করা) সে তার বন্দুকটি পাখির দিকে স্থির করেছিল।
Alarmed at-(আতঙ্কিত ) ওই সংবাদে আমরা আতঙ্কিত হয়ে ছিলাম।
Allot to-(বিলি করা) তার জন্য একটা কক্ষ বরাদ্দ আছে।
Alternative to-(বিকল্প) এই প্রশ্নটিই ওইটার বিপরীত /বিকল্প
Aloof from-(দূরে থাকা) বাজে সংগীতের থেকে তোমার নিজেকে দূরে রাখুন।
Ambition for-(উচ্চাকাঙ্ক্ষা) তার জীবনে বিখ্যাত হওয়ার উচ্চ আকাঙ্ক্ষা নাই

কুলাউড়ায় প্রেমিকের লাশ পাহারা দিলেন প্রেমিকা

কুলাউড়ায় প্রেমিকের লাশ পাহারা দিলেন প্রেমিকা


মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃমৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় শিপন মালাকার (১৮) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৬ ডিসেম্বর) সকালে উপজেলার কর্মধা ইউনিয়নের সীমান্তবর্তী এলাকা এওলাছড়া পানপুঞ্জির জঙ্গল থেকে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়। শিপন পৃথিমপাশা ইউনিয়নের গণকিয়া গ্রামের সিন্ধু মালাকারের ছেলে।জানা যায়, শুক্রবার (২৫ ডিসেম্বর) রাতে এওলাছড়া পানপুঞ্জির জঙ্গলে প্রেমিকার সামনে আত্মহত্যা করেন শিপন মালাকার নামের ওই যুবক। পরে রাতভর শিপনের মৃতদেহ পাহারা দেন তার কিশোরী প্রেমিকা।

শিপনের প্রেমিকা জানান, শুক্রবার রাতে শিপন তাকে এওলাছড়া পানপুঞ্জির জঙ্গলে নিয়ে যায়। একপর্যায়ে রাত সাড়ে ১২টার দিকে নিজের গেঞ্জি দিয়ে গাছের ডালে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন শিপন। পরে ঘটনাস্থলে নিজে বসে শিপনের ঝুলন্ত লাশ পাহারা দেন তিনি।এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান এম ‌এ রহমান আতিক, পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান নবাব আলী বাকর খান (হাসনাইন), ইউপি সদস্য সিলভেস্টার পাঠান, হাজী মাকসুদ আলী, আব্দুল মনাফ প্রমুখ।

ঘটনায় সত্যতা নিশ্চিত করে কুলাউড়া থানার এস‌আই মহসিন তালুকদার জানান, ঘটনাস্থল থেকে যুবক শিপন মালাকারের লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রেমঘটিত কারণে শিপন আত্মহত্যা করেছে।

নওগাঁয় দেওয়াল ধ্বসে যুবকের মৃত্যু

নওগাঁয় দেওয়াল ধ্বসে যুবকের মৃত্যু
প্রতীকি ছবি 
রহমতউল্লাহ আশিকুর জামান নুর,নওগাঁ  জেলা প্রতিনিধি,,নওগাঁর সাপাহারে দেওয়াল ধ্বসে সোহাগ (৩৫) নামে এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সদর ইউনিয়ন পরিষদের সামনে ময়েন উদ্দীনের আড়তে।

ঘটনা সূত্রে,স্থানীয়  প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শনিবার বিকেল ৪টার দিকে সদর ইউনিয়ন পরিষদের সামনে ময়েন উদ্দীনের আড়ত সংস্কারে কাজ দেখশোনা করছিলেন তার ম্যানেজার সোহাগ। এরই সূত্র ধরে নতুন আড়ত নির্মাণের কাজ কর্ম দেখাশোনা করে আড়তের সামনে এসে দাঁড়ায় ম্যানেজার সোহাগ।

এসময় ঝুঁকিপূর্ণ দেয়ালের পিলার ভেঙ্গে তার উপর পড়লে গুরুতর ভাবে আহত হন তিনি। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।নিহত সোহাগ পত্নীতলা উপজেলার অর্জুনপুর ভাবুক গ্রামের লতিফর রহমানের ছেলে বলে জানা গেছে।

এ বিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকারের সাথে কথা হলে তিনি জানান, আমি ঘটনাটি শুনেছি। থানায় এ বিষয়ে এখনো কোন অভিযোগ হয়নি।

রতনকান্দি ইউনিয়ন বাসীর নৌকার মাঝি হতে চান ( আলীহোসেন)

রতনকান্দি ইউনিয়ন বাসীর নৌকার মাঝি হতে চান ( আলীহোসেন)
মোঃ আলী হোসেন 


মাসুদ রানা  সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:সিরাজগঞ্জ  সদর উপজেলার ১নং রতনকান্দি
ইউনিয়ন বাসীর জীবনমান উন্নয়ন ও আধুনিক রতনকান্দি ইউনিয়ন পরিষদ গড়ার প্রত্যয় নিয়ে তাদের পাশে থেকে সেবা করে যেতে ও নৌকার মাঝি হতে চান ১নং রতনকান্দি ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত সদস্য মোঃ আলী হোসেন ।
তিনি রতনকান্দি ইউনিয়ন বাসীর পাশে থেকে কাজ করার প্রত্যাশা নিয়ে দলীয় মনোনয়ন প্রত্যাশী হয়ে নির্বাচন করতে রতনকান্দি ইউনিয়নের জনসাধারণের মাঝে প্রচার ও প্রচারণা চালিয়ে যাচ্ছেন বলে এলাকা বাসি যানান।
বিভিন্ন চায়ের দোকান ওবাজার ঘাটে আলীহোসেন কে নিয়ে অনেক কথা শোনা যাচ্ছে যে এ রকম একটা জনপ্রতিনিধি দরকার রতন কান্দি ইউ নিয়নে।যেন
ইউনিয়নের সর্বত্র আলোচনার শীর্ষেও উঠে এসেছেন তিনি। 
আওয়ামী লীগের সংগ্রামী নেতাকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে দেখতে চায় ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ,সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, নেতাকর্মী ও জনসাধারণ মানুষ তারা আর ও বলেন আলী ভাই নেতা না সে হচ্ছে গরিবের বন্ধু তার দেয়া রতন কান্দি এমন কোন গ্রাম নেই তার অনুদান নাই।  তিনি এক জন রাজ পথের লরাকু সৈইনিক।
 রতনকান্দি ইউনিয়ন বাসীর পাশে থেকে দীর্ঘদিন ধরে শিক্ষা,সাংস্কৃতি ও অসহায় দরিদ্র মানুষের পাশে থেকে সমাজসেবা মূলক কার্যক্রমে বিশেষ অবদান রাখায়, বিশেষ করে  রতন কান্দিত ইউনিয়নের প্রতিটি গ্রামে কর্মহীন হয়ে পড়া অসহায় গরিব দুঃখি মানুষের পাশে থেকে ব্যক্তিগতভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করে নজির সৃষ্টি করে অনেক আগেই। রতনকান্দি ইউনিয়ন বাসীর মনে অনেক আগেই জায়গা করে নিয়েছেন আলীহোসেন।
যার ফলে নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে অংশ গ্রহণের কথা শুনে ইতিমধ্যে ডিজিটাল ইউনিয়ন পরিষদের স্বপ্ন দেখতে শুরু করেছে রতনকান্দি ইউনিয়ন বাসী।
অন্যায়ের বিরুদ্ধে তিনি ছিলেন আপোসহীন,এ রকম একজন প্রতিবাদী কণ্ঠস্বর ও পরোপকারী সৎ ব্যক্তি নির্বাচনে জয়ী হলে ইউনিয়ন বাসী উপকৃত হবে বলে মনে করছেন ইউনিয়নের খেটে খাওয়া সাধারণ মানুষ।
দক্ষ নেতৃত্ব ও যোগ্যতা দিয়ে ইউনিয়ন বাসীর সেবা করে যাবে বলেও বিশ্বাস করেন সাধারণ মানুষ।
ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী  মোঃ আলীহোসেন  বলেন, আমি জনগণের শাসক হতে চাইনা আমি জনগণের বন্ধু  হতে চাই।
আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যাশা নিয়ে রতনকান্দি ইউনিয়নকে আধুনিক ডিজিটাল ইউনিয়ন পরিষদে উপহার দিতে সকলকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে চাই।
এবং সন্ত্রাস ও মাদকমুক্ত যুব সমাজ গড়ার প্রত্যাশা ব্যাক্ত করেন।
এজন্য ইউনিয়ন বাসীর নিকট দোয়া ও সবাইকে পাশে থাকার আহবানও জানিয়েছেন আলীহোসেন।

দৌলতপুরের বাহিরমাদী এজেন্ট ব্যাংকিং সেবাই অগ্রনী দুয়ার লিমিটেড

দৌলতপুরের বাহিরমাদী এজেন্ট  ব্যাংকিং সেবাই অগ্রনী দুয়ার লিমিটেড

কুষ্টিয়া জেলা প্রতিনিধি //কুষ্টিয়া দৌলতপুরের ফিলিপনগর ইউনিয়নের বাহিরমাদীর ব্যাংকিং সেবাই অগ্রনী দুয়ার এজেন্ট ব্যাংক বাহিরমাদী শাখা প্রতিষ্ঠিত হচ্ছে। 
দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের বাহিরমাদীর মানুষকে  ব্যাংকিং সেবা নেওয়ার জন্য মথুরাপুর - হোসেনাবাদে যাওয়া লাগতো, কিন্তু বাহিরমাদী বাজারে অগ্রনী দুয়ার ব্যাংক বাহিরমাদী শাখা প্রতিষ্ঠিত হলে ব্যাংকিং যাবতীয় সেবা বাহিরমাদী থেকেই পাবে এলাকাবাসী। 

সেই লক্ষ্যে খুব শ্রীঘ্রই অগ্রনী দুয়ার এজেন্ট ব্যাংকিং সেবা নিয়ে আসছেন নাইচ পারভেজ। শুধু তাই নয়  ২১/১২/২০ ব্যাংকিং সেবা পরিচালনার প্রশিক্ষণ অনুষ্ঠিত হলে সারা বাংলাদেশের মধ্যে ২ স্থান অধিকার করেন বাহিরমাদী অগ্রনী দুয়ার এজেন্ট ব্যাংকিং শাখা। 
এবং বিজনেস ডেভোলপমেন্ট এক্টিভিটিড অফিসার জনাব ইমরান হাওলাদার ও 
মথুরাপুর ব্রাঞ্চ অগ্রনী ব্যাংক সিনিয়র  পিন্সিপাল অফিসার জনাব সেলিম তোহাকে ধন্যবাদ জানিয়েছেন বাহিরমাদী অগ্রনী  এজেন্ট ব্যাংক।

১৫ দিনের মধ্যে পিতামাতাকে হারালেন সাতক্ষীরা'র আরিফুর রহমান জেমস

১৫ দিনের মধ্যে পিতামাতাকে হারালেন সাতক্ষীরা'র আরিফুর রহমান জেমস
পিতা-মাতা হিন আরিফুর রহমান জেমস

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা রেডক্রিসেন্ট এর সাবেক যুব প্রধান আরিফুর রহমান জেমস মাত্র ১৫ দিনের মধ্যে পিতা মাতাকে হারিয়ে এতিম হলেন।আরিফুর রহমান জেমস এর পিতা, সাতক্ষীরা ফুড অফিসের সাবেক হেডক্লার্ক আফজালুর রহমান, 

শনিবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২.৪৫ মিনিটের সময়, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছেন, ইন্না-লিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন।

তার একমাত্র ছেলে, রেডক্রিসেন্ট সাতক্ষীরা ইউনিটের সাবেক যুব প্রধান আরিফুর রহমান জেমস জানান, আজ শনিবার ইশার নামাজ বাদ সাতক্ষীরা পৌরসভার কাটিয়া মধ্য পাড়া বায়তুল নূর জামে মসজিদ প্রাঙ্গনে, তার পিতার জানাজা নামাজ শেষে, রাতেই রসুলপুর সরকারি গোরস্থানে দাফন করা হবে।

গোপালপুরে পোল্ট্রি খামারে তাপমাত্রা নিয়ন্ত্রণে আনোয়ার সিমেন্ট শীটের শীর্ষক প্রশিক্ষণ

গোপালপুরে পোল্ট্রি খামারে তাপমাত্রা নিয়ন্ত্রণে আনোয়ার সিমেন্ট শীটের শীর্ষক প্রশিক্ষণ



টাংগাইল জেলা প্রতিনিধি: টাঙ্গাইলের গোপালপুরে পোল্ট্রি খামারে আধুনিক ব্যবস্থাপনায় তাপমাত্রা নিয়ন্ত্রণে আনোয়ার সিমেন্ট শীট এর পোল্ট্রি খামারি ও ঢেউটিন ব্যবসায়ীদের সাথে শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

আনোয়ার সিমেন্ট শীট ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর আয়োজনে (২৫ ডিসেম্বর) শুক্রবার বিকেলে স্থানীয় সরকারি সূতি ভি এম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সেমিনার কক্ষে পোল্ট্রি খামারি ও ঢেউটিন ব্যবসায়ীদের সাথে শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক পার্থ রথী সরকার, উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ সেলস অফিসার মো.রাকিব ইসলাম, এক্সিকিউটিভ সেলস অফিসার মো.রবিউল ইসলাম, গোপালপুর ঢেউটিন ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মো.জালাল উদ্দিন, ঢেউটিন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো.হুমায়ুন কবির আরো উপস্থিত ছিলেন পোল্ট্রি খামারি ও ঢেউটিন ব্যবসায়ী বৃন্দ। 

শীর্ষক প্রশিক্ষণ শেষে উপস্থিত এর মাঝে খাবার ও শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে।

লালমনিরহাটে বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা

লালমনিরহাটে বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা
লালমনিরহাটে বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা
 
মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট প্রতিনিধিঃ আজ শনিবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টায় লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের মকড়া ঢঢ গাছ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তারুণ্যের আলো সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন মকড়া ঢঢ গাছ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক মন্ডল। শুভ উদ্বোধন করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সভাপতি ও অবসরপ্রাপ্ত সাব রেজিস্ট্রার হীরালাল রায়। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী রশিদুল হক, সাপ্তাহিক আলোর মনি পত্রিকার নির্বাহী সম্পাদক হেলাল হোসেন কবির, পল্লী চিকিৎসক আশরাফুল মন্ডল। বক্তব্য রাখেন তারুণ্যের আলো সমাজ কল্যাণ সংস্থার সদস্য তাহ্ হিয়াতুল মৃদুল, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ লালমনিরহাট সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক জীবন রায়। এ সময় মহেন্দ্রনগর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য খাইরুল ইসলাম, পল্লী চিকিৎসক আনোয়ার হোসেন, তারুণ্যের আলো সমাজ কল্যাণ সংস্থার সাংগঠনিক সম্পাদক তৌসিফ হোসেন রিপন, শামীম ইসলাম ঈসা, মনিরুল ইসলাম তানভীর, রবিউল ইসলাম রুবেল, মকবুল ইসলামসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

যশোর হুদা-রাজাপুর মোড়ে সড়ক দুর্ঘটনায় দু’সপ্তাহে ৪ মৃত্যু

যশোর হুদা-রাজাপুর মোড়ে সড়ক দুর্ঘটনায় দু’সপ্তাহে ৪ মৃত্যু

মোরশেদ আলম,যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ যশোর সদরের হুদা-রাজাপুর মোড়ে আবারও সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন।
শুক্রবার (২৫ ডিসেম্বর) বেলা ১১টার দিকে যশোর-মাগুরা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় মোটরসাইকেলের চালক শিক্ষার্থী ছেলে আহত হলেও আরোহী পিতার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, যশোর থেকে আসা দ্রুতগামী একটি কাভার্ডভ্যান হুদা-রাজাপুর মোড়ে পৌঁছালে বিপরীতমুখী মটরসাইকেলের (যশোর-ল-১২-৭৫১৯) সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মটরসাইকেলের চালক সদরের চুড়ামনকাঠি ইউনিয়নের খিতিবদিয়ার জাফর হোসেন (২০) গুরুতর আহত হয় এবং তার পিতা নয়ন মোল্যা (৫২) ঘটনাস্থলেই মারা যান। আহত জাফরকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।
চুড়ামনকাঠি ইউনিয়নের ইউপি সদস্য তরিকুল ইসলাম মিলন জানান, পিতা-পুত্র দু'জনে বাঘারপাড়া উপজেলার খাজুরা এলাকায় একটি ভাটায় ইট কিনতে এসেছিল। ফেরার পথে তারা মর্মান্তিক এ দুর্ঘটনার শিকার হয়।
পুলিশ জানিয়েছে, ঘাতক কাভার্ডভ্যানটি আটক করা যায়নি। দুর্ঘটনার পরপরই দ্রুতগতিতে সেটি মাগুরার দিকে পালিয়ে যায়। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এদিকে, এ ঘটনার পরপরই স্থানীয় লোকজন ওই মোড়ে স্প্রীড ব্রেকারের দাবীতে যশোর-মাগুরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। প্রায় দু'ঘন্টার এ অবরোধ চলাকালে মহাসড়কের দু'প্রান্তের প্রায় তিন কিলোমিটায় পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে দুরপাল্লার যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন। পরে বেলা ১টার দিকে সদর উপজেলার ইছালী ইউপি চেয়ারম্যান এসএম আফজাল হোসেন ঘটনাস্থলে এসে প্রশাসনের সাথে কথা বলেন। কথা শেষে এক সপ্তাহের মধ্যে স্প্রীড ব্রেকার তৈরি করা হবে বলে আশ্বস্ত করলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়।
উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর যশোর-মাগুরা মহাসড়কের ওই স্থানে যাত্রীবাহী উল্টে দু'জন মাদরাসা শিক্ষার্থী নিহত ও অন্তত ২০ জন যাত্রী আহত হয়। এর আগে ১২ ডিসেম্বর দ্রুতগামী দেশ ট্রাভেলস পরিবহনের একটি বাসের চাকায় পৃষ্ট হয়ে মটরসাইকেল চালক এক কলেজ শিক্ষার্থী ঘটনাস্থলেই মারা যান।

রাজগঞ্জে চোরাই মোটরসহ চোর সিন্ডিকেটের দুই সদস্য আটক

রাজগঞ্জে চোরাই মোটরসহ চোর সিন্ডিকেটের দুই সদস্য  আটক
রাজগঞ্জে চোরাই মোটরসহ চোর সিন্ডিকেটের দুই সদস্য  আটক
আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের মনিরামপুর উপজেলার সিংগের খাজুরা গ্রামের মাঠ থেকে বৃহস্পতিবার রাতে মোটর চুরি করতে গিয়ে, জনগণের হাতে ধরা পড়ে একই উপজেলার ৯নং ঝাপা ইউনিয়নের ঝাপা গ্রামের চোর সিন্ডিকেটের সদস্য, ঝাঁপা পূর্ব পাড়া গ্রামের বাবর আলী মোড়লের ছেলে রেজাউল ইসলাম (৩৫) এবং চোরাই মোটর ক্রেতা রাজগঞ্জ বাজারের তাসকিয়া ইলেকট্রিক এর মালিক ইকরামুল হোসেন (৩৫)। 

রাজগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ খবর পেয়ে রেজাউলকে, রাজগঞ্জ তদন্ত কেন্দ্রে নিয়ে আসে। রেজাউলের স্বীকারোক্তিতে রাজগঞ্জ - পুলেরহাট সড়কে রাজগঞ্জ বাজারের "তাসকিয়া ইলেকট্রিক" দোকানে তল্লাশি করলে দোকান  থেকে, বুধবার রাতে চুরি হয়ে যাওয়া একটি  মোটর উদ্ধার করে। এসময় পুলিশ দোকানের মালিক হানুয়ার গ্রামের ইকরামুল (৩৫) কে চোরাই মোটরসহ আটক করে, চুরি মামলা দিয়ে দুইজনকেই জেল হাজতে প্রেরন করে। 

এলাকাবাসীর দাবি করেন, রেজাউল ও ইকরামুল দুই জন দীর্ঘ দিন ধরে চুরির সঙ্গে জড়িত। প্রায়ই আমাদের এলাকায় এই ধরনের কৃষি কাজে ব্যবহারিত মোটর সহ বিভিন্ন প্রকার প্রয়োজনীয় সরমজামদী চুরি হয়ে আসলেও চোরকে ধরা সম্ভব হচ্ছিল না। ধারনা করা হচ্ছে এরা বড় ধরনের চোর সিন্ডিকেটের সঙ্গে জড়িত থাকতে পারে। এদের দুইজনকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে, মনিরামপুর উপজেলাসহ পার্শ্ববর্তী অনেক উপজেলায় সংঘঠিত চুরির অনেক তথ্য পাওয়া যাবে।

এবিষয়ে রাজগঞ্জ  পুলিশ তদন্ত কেন্দ্রের তদন্ত কর্মকতা শাহাজান কবির জানান চোর ও দোকানের মালিকের নামে চুরি মামলা দিয়ে দুইজনকেই আদালত সোপর্দ করা হয়েছে।

কেডিএর জন্য খুলনার উন্নয়ন পিছিয়ে যাচ্ছে : কেসিসি মেয়র

তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃ

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) জন্য খুলনার উন্নয়ন পিছিয়ে যাচ্ছে বলে অভিযোগ তুলেছেন সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক।

কেসিসি মেয়র বলেন, 'কেডিএর তৈরি করা অধিকাংশই রাস্তা, বাস টার্মিনাল সংস্কারের অভাবে জরাজীর্ণ অবস্থায় আছে। সংস্কারের অর্থ নেই বলে তারা জানিয়েছে। খুলনা উন্নয়ন সংস্থার একাধিক প্রকল্প একনেক অনুমোদন লাভ ও অর্থ বরাদ্দ সম্পন্ন হয়েছে। এ ছাড়া তারা নিউমার্কেট, বাস টার্মিনাল ও প্লট ব্যবসা করে কোটি কোটি টাকার ডিপোজিট রেখে সুদ খাচ্ছে। খুলনার মানুষের টাকা জমিয়ে সুদ খাবে অথচ রাস্তাঘাট ঠিক করবে না, এমন সেবামূলক সংস্থা থাকার কী দরকার?'

আজ বৃহস্পতিবার খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন নগরপিতা তালুকদার আব্দুল খালেক।

সিটি মেয়র বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বরাদ্দের অর্থ পাওয়ার পরও বছরের পর বছর কেডিএ সেই প্রকল্প বাস্তবায়ন করছে না। তাদের তৈরি করা রাস্তাঘাট, বাস টার্মিনাল সংস্কার করছে না। খুলনার মানুষ মনে করছে, সব সিটি করপোরেশনের ব্যর্থতা। আসলে তা নয়। কেডিএর কারণেই খুলনার অনেক উন্নয়ন পিছিয়ে যাচ্ছে।'

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষর কর্মকাণ্ডে চরম হতাশা ব্যক্ত করে সিটি মেয়র বলেন, 'সরকার খুলনার উন্নয়নে একাধিক রাস্তা ও স্থাপনার জন্য অর্থ বরাদ্দ দিলেও তারা যথাসময়ে প্রকল্প বাস্তবায়ন করছে না। ফলে জনসাধারণের দুর্ভোগ সৃষ্টি হচ্ছে।'

এ অবস্থা অব্যাহত থাকলে ও আগামী ছয় মাসের মধ্যে উন্নয়ন প্রকল্পগুলোর কাজ শুরু না হলে খুলনার স্বার্থে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে আন্দোলন করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন সিটি মেয়র।

এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মো. আমিনুল ইসলাম মুন্না, মো. আলী আকবর টিপু ও মেমরী সুফিয়া রহমান শুনু, প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তিবালা প্রমুখ।

জানুয়ারীর শেষ সপ্তাহে করোনার প্রাদুর্ভাব বেশি হওয়ার আশঙ্কা!

জানুয়ারীর শেষ সপ্তাহে করোনার প্রাদুর্ভাব বেশি হওয়ার আশঙ্কা!

নিউজ ডেস্কঃ বাংলাদেশে করোনা সংক্রমণ পরিস্থিতির পূর্বাভাসবিষয়ক একটি বিশেষজ্ঞ দল বলেছে, আগামী জানুয়ারির শেষ সপ্তাহে বা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাতে পারে। আর জুন নাগাদ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৭ হাজার হতে পারে। তাঁরা বলছেন, সুনির্দিষ্ট পদক্ষেপ নিয়ে সংক্রমণ ও মৃত্যু দুই-ই কমানো সম্ভব।

পাঁচজন বিশেষজ্ঞের ওই দলটি ১৪ ডিসেম্বর ভার্চ্যুয়াল সভার মাধ্যমে স্বাস্থ্য বিভাগের সরকারি কর্মকর্তাদের এই পূর্বাভাস জানিয়েছে। ওই দলে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের শিক্ষক সৈয়দ আবদুল হামিদ ও শাফিউন শিমুল, কানাডার টরন্টো বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোফাখখার হোসেন, যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের নুসরাত জেবিন এবং স্বাস্থ্য অধিদপ্তরের পাবলিক হেলথ অ্যাডভাইজারি কমিটির সদস্য আবু জামিল ফয়সাল। দলটি গত মে মাস থেকে স্বেচ্ছাসেবার ভিত্তিতে সরকারকে নিয়মিত বিরতিতে করোনা সংক্রমণের পূর্বাভাস দিয়ে আসছে।

শাফিউন শিমুল শুক্রবার প্রথম আলোকে বলেন, গ্রহণযোগ্য গাণিতিক পদ্ধতি ব্যবহার করে এই পূর্বাভাস দেওয়া হয়েছে। এতে গত ১০ মাসের সরকারি তথ্য, বাংলাদেশের জনসংখ্যা, সংক্রমণ প্রতিরোধে সরকারের নেওয়া ব্যবস্থা—এসব বিষয় বিবেচনায় নেওয়া হয়েছে।

সরকারি হিসাবে নভেম্বরের শুরু থেকে দেশে করোনা সংক্রমণ বাড়তে শুরু করে। এরপর ডিসেম্বরের মাঝামাঝি থেকে সংক্রমণ আবার কিছুটা কমতে দেখা যাচ্ছে। জনস্বাস্থ্যবিদেরা বলছেন, পরীক্ষাকেন্দ্র বাড়ালেও পরীক্ষার পরিমাণ বাড়েনি। দেশের জনসংখ্যার তুলনায় দৈনিক নমুনা সংগ্রহ ও পরীক্ষা কম হচ্ছে। কম পরীক্ষার ওপর ভিত্তি করে সংক্রমণের সঠিক তথ্য পাওয়া সম্ভব নয়। দেশে দৈনিক কমপক্ষে ২০ হাজার নমুনা পরীক্ষা হওয়া দরকার। এই সংখ্যক পরীক্ষা কোনো দিন হয়নি। তাঁরা আশঙ্কা করছেন, সংক্রমণ আবার বাড়বে এবং তা জানুয়ারির শেষ সপ্তাহ বা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাতে পারে।

তথ্যের উৎসঃ প্রথম আলো    

গাবতলীতে মেয়র প্রার্থী আ`লীগ নেতা শিলুর মনোনয়নপত্র উত্তোলন

গাবতলীতে মেয়র প্রার্থী আ`লীগ নেতা শিলুর মনোনয়নপত্র উত্তোলন

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃআগামী ৩০জানুয়ারী অনুষ্ঠিতব্য বগুড়ার গাবতলী পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমীনের নিকট থেকে মেয়র পদে মনোনয়নপত্র উত্তোলন করেন উপজেলা আ'লীগের সাংগঠনিক সম্পাদক মোমিনুল হক শিলু।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খাজা নাজিমুদ্দীন, হুমায়ন আলম চাঁন্দু, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন দিলু, সদর ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজাহান আলী, সাংগঠনিক সম্পাদক আবু জাহিদ পায়েল, সদস্য জাফরু পাইকার, উপজেলা কৃষকলীগের আহবায়ক হায়দার আলী, পৌর যুবলীগের সভাপতি হযরত আলী হিরণ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি সাহাদত হোসেন।

আ'লীগ নেতা ফজলার, সাত্তার, বাবু, জোব্বার, জুয়েল, নভেল, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রোহন, যুগ্ম সম্পাদক গাজী, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক রিপন, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান পান্না, ছঈম সরকার, শ্রমিকলীগ নেতা শাহ আলম, শামীম প্রমুখ। এছাড়াও ন ৮নং ওয়ার্ডে কাউন্সিলর পদে পৌর যুবলীগের সহ-সভাপতি মাহবুর রহমানের মনোনয়নপত্র উত্তোলন করেন জেলা যুবলীগের সহ-সভাপতি অধ্যাপক নাছিরুজ্জামান টিটো। এ সময় উপজেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুল্লাহেল বাকী, সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব মিঠু, সদস্য রিপন মাহমুদ, সুখানপুকুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক পলান রায়, শ্রমিকলীগ নেতা শামীম ও যুবলীগ নেতা সহিদুল।

কোটচাঁদপুর উপজেলা যুবদলের আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

কোটচাঁদপুর উপজেলা যুবদলের আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত
কোটচাঁদপুর উপজেলা যুবদলের আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ
শুক্রবার  বিকাল ৩টার সময় কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ড মসজিদের অপর সাইডে কোটচাঁদপুর উপজেলা বিএনপির পার্টি অফিসে কোটচাঁদপুর উপজেলা যুবদলের আহবায়ক কে এম আশরাফুজ্জামান মুকুল এর সভাপতিত্বে ও  মোঃ মাহফুজুল আলম মামুন এর সঞ্চালনায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কোটচাঁদপুর উপজেলা নবগঠিত আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

এসময় কোটচাঁদপুর উপজেলা যুবদলের আহবায়ক কে এম আশরাফুজ্জামান মুকুল এর সভাপতিত্বে প্রাধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোটচাঁদপুর-মহেশপুর এর কৃতিসন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রনেতা বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কে এম আমিরুজ্জামান খাঁন শিমুল।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোটচাঁদপুর উপজেলা বিএনপির আহবায়ক অধ্যাপক আব্দুর রাজ্জাক,সদস্য সচিব মিজানুর রহমান খাঁন লাভলু,যুগ্ন আহবায়ক মোঃ আছির উদ্দিন,যুগ্ন আহবায়ক মোঃ তমিজ উদ্দিন, যুগ্ন আহবায়ক মোঃ আনিচুর রহমান,যুগ্ন আহবায়ক মোঃ হাসান সাইদ,যুগ্ন আহবায়ক আজিজুর রহমান মন্টু,কোটচাঁদপুর উপজেলা যুবদলের সাবেক সভাপতি মোহাম্মদ আলী,৪নং বলহির ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আতিয়ার রহমান,১নং সাফদারপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ফরিদ আহাম্মেদ,সাধারণ সম্পাদক আব্দুল হামিদ খাঁন বাবলু,২নং দোড়া ইউনিয়ন বিএনপির সভাপতি মিজানুর রহমান সান্টু,সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান,৩নং কুশনা ইউনিয়ন বিএনপির সভাপতি মোস্তফা সাইদ,সাধারণ সম্পাদক মোঃ লিয়াকত আলী,৪নং বলুহর ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ আশরাফ আলী,সাধারণ সম্পাদক মফিজুর রহমান,৫নং এলাঙ্গী ইউনিয়ন বিএনপির সভাপতি ইকরামুল হক,সাধারণ সম্পাদক মনিরুজ্জামান খোকা,কোটচাঁদপুর উপজেলা যুবদলের যুগ্ন-আহবায়ক ফয়েজ আহাম্মেদ রিয়ন,যুগ্ন-আহবায়ক আসাদুল ইসলাম,যুগ্ন-আহবায়ক জহিরুল ইসলাম জনি,যুগ্ন-আহবায়ক শামীম আহাম্মেদ,যুগ্ন-আহবায়ক জাকির হোসেন, মামুনুর রহমান লাল, শাওন আহমেদ,মিরাজ হোসেন,আনোয়ার হোসেন,আবুল কালাম আজাদ,ইরফাদুল হক,হাসান তারিক,জাকির হোসেন,বাবুল হোসেন,আতিয়ার রহমান লিটন,সাইদুর রহমান,আমির হোসেন,আসাদুল ইসলাম,কোটচাঁদপুর উপজেলা সেচ্ছাসেবক দলের হাফিজুর রহমান, আবুল কাশেম,রফিকুল ইসলাম ডিপলু ,কোটচাঁদপুর উপজেলা ছাত্রদলের আহবায়ক আব্দুস সামাদ মুকুল,সিনিয়র যুগ্ন- আহবায়ক নাসির উদ্দিন লিয়ন,মিরাজ,জাকির হোসেন,সিনিয়র যুগ্ম আহ্বায়ক আকিমুল ইসলাম আব্বাস,যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম সোহেল, যুগ্ম আহ্বায়ক আসিবুর রহমান খাঁন, যুগ্ম আহ্বায়ক রাশেদুল ইসলাম,রকি, সবুজ, ইমন, ওয়ার্ড ছাত্রনেতা সাকিম ,শিলন ,ওবায়দুর, সোহেল, টুটুল ,ফরহাদ, শিমুল, তবি ,ফয়সাল,স্বাধীন,মমিন ,কৌশিক ,নিলয় ,সাব্বির আহমেদ, বাপ্পিসহ কোটচাঁদপুর উপজেলা বিএনপির সকল নেতৃবৃন্দের সাথে সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কোটচাঁদপুর উপজেলা যুবদলের পরিচিতি সভা শেষে  নবগঠিত কোটচাঁদপুর উপজেলা আহবায়ক কমিটির সকল নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

পটিয়ায় আদালতে আদেশ অমান্য করে অবৈধ স্থাপনা নির্মাণঃ সংঘর্ষের আশংকা

পটিয়ায় আদালতে আদেশ অমান্য করে অবৈধ স্থাপনা নির্মাণঃ সংঘর্ষের আশংকা

চট্টগ্রামে প্রতিবিধিঃ- চট্টগ্রামের পটিয়া পৌরসভার ৭ নং ওয়ার্ড  বাশুলী এলাকায় আদালতের আদেশ অমান্য করে অবৈধ স্থাপনা নির্মাণ করায় দু'পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ফলে যে কোন সময় বড় ধরনের রক্তক্ষয়ি সংঘর্ষের আশংকা করছে স্থানীয়রা। এসংক্রান্ত বিষয়ে ইউসুফ বাদশার ছেলে শহীদুল ইসলাম বাদী হয়ে  রাশেদ জিলানী প্রকাশ লিটন, আবদুল জব্বার খন্দকারসহ অজ্ঞাতনামা ২৫ জনের বিরুদ্ধে  চট্টগ্রাম আদালতে মামলা ও ডি আই জি বরাবর লিখিত অভিযোগ দায়ের করে। পটিয়া থানার ওসি'র নির্দেশে বিবাধীগন'কে সতর্কীরণ নোটিশ দেওয়া হয়েছে । কিন্তু বিবাধীগন তার না মেনে গায়ে জোরে আদালতের আদেশ অমান্য করে জোরপুর্বক স্থাপনা নির্মাণ করছে বলে শহীদুল ইসলাম অভিযোগ করেন।সে এ ব্যাপারে উর্ধতন পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।এলাকার লোকজন জানান, বাহুলী মৌজার ইউসুফ  বাদশার ছেলের সাথে প্রতিপক্ষদের সাথে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন ধরে

 এনিয়ে থানায় একাধিক অভিযোগ, আদালতে মামলা, ডিআইজি সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ রয়েছে। তবে কৌশলে প্রতিপক্ষরা স্থাপনা নির্মাণ করা  নিয়ে চরম বিরোধ চলছে দুই পক্ষের মধ্যে।এতে যে কোন মুহূর্তে সংঘর্ষের আশংকা রয়েছে এলাকার লোকজন জানান। ওসি রেজাউল করিম মজুমদার জানান, উভয় পক্ষ'কে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য সতর্কীকরন নোটিশ দেওয়া হয়েছে। কেউ শান্তি শৃঙ্খলা ভঙ্গ করলে তাকে আইনে আওতায় আনা হবে বলে জানান। শহীদুল ইসলাম জানান প্রতিপক্ষরা বেআইনি জনতা গঠন করে আদালতের আদেশ অমান্য করে

জোরপুর্বক আমাদের বাশুলী মৌজার আর, এস ১১৫১/৭৬৮ নং খতিয়ান আর.এস  ৮৫১/৯৫৫/৯৫৬ দাগাদির তৎ সামিল বি. এস, ১০৮ নং খতিয়ানের বিষয়. এস.১২৯১/১২৯২/১২৯৩ দাগাদির আন্দর বিরোধী ভুমি আদালতে শৃঙ্খলা রক্ষার আদেশ এবং বিবাধীগণকে আদালত কতৃক কারন দর্শনা নোটিশ অমান্য করে দখল করে স্থাপনা নির্মাণ করা পায়তারা চালাচ্ছে। এতে বাঁধা দিলে শান্তি শৃঙ্খলা ভঙ্গ হওয়ার আশংকা রয়েছে। এমনকি শহীদুল ইসলাম চরম নিরাপত্তারহীনতার মধ্যে রয়েছে বলে প্রতিবেদকে জানান।

কুলাউড়ায় সাজা প্রাপ্ত কুখ্যাত ডাকাত ইদ্রিস আলী গ্রেফতার

কুলাউড়ায় সাজা প্রাপ্ত কুখ্যাত ডাকাত ইদ্রিস আলী  গ্রেফতার
কুলাউড়ায় সাজা প্রাপ্ত কুখ্যাত ডাকাত ইদ্রিস আলী  গ্রেফতার

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ মৌলভীবাজারে কুলাউড়া থানা পুলিশের সাড়াশি অভিযানে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য, কুখ্যাত ডাকাত ইদ্রিস আলীকে আটক করেছে পুলিশ।

 শুক্রবার (২৫ ডিসেম্বর) বিকালে পৌর শহরের উত্তর বাজার থেকে তাকে আটক করা হয়।

থানা সুত্রে জানা যায়, সিলেটের গোলাপগঞ্জ থানার পশ্চিম ভাদেশ্বর এলাকার মৃত কুতুব আলীর ছেলে ইদ্রিস আলীর বিরুদ্ধে সিলেটের বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে। এরমধ্যে দুটি মামলায় তার বিরুদ্ধে ১৩ বছরের কারাদণ্ডাদেশও রয়েছে। কিন্তু ইদ্রিস আলী বেশ-ভুশ এবং নাম পাল্টে বেশ দিন থেকে কুলাউড়ায় বসবাস করছে।

শুক্রবার গোপন সংবাদ পেয়ে কুলাউড়া থানার
অফিসার ইনচার্জ বিনয় ভূষন রায় এর দিক নির্দেশনায় এসআই মাসুদ আলম ভূঞা এবং এএসআই তপন দেব কুলাউড়া পৌর শহরের উত্তর বাজার এলাকায় অভিযান চালিয়ে আত্মগোপনে থাকা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য, কুখ্যাত ডাকাত ইদ্রিস আলীকে আটক করা হয়।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষন রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ডাকাত ইদ্রিস আলীর বিরুদ্ধে গোলাপগঞ্জ থানায় জিআর ১৯৯/২০১২ খ্রিঃ মামলায় ১০ বছরের সশ্রম কারাদন্ড এবং জিআর ১৫৭/১৩ (গোলাপগঞ্জ) মামলায় ০৩ বছরের সশ্রম কারাদন্ডাদেশ রয়েছে। এছাড়াও এই ইদ্রিস আলীর বিরুদ্ধে সিলেট বিভাগের বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা তদন্তাধীন আছে।

আলহেরা ইসলামি যুব সংঘের সভা অনুষ্ঠিত

আলহেরা ইসলামি যুব সংঘের সভা অনুষ্ঠিত

কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃকুলাউড়া রাউৎগাঁও ইউনিয়নের আলহেরা ইসলামি যুব সংঘের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত। 

২৫ ডিসেম্বর সন্ধ্যা ৭ ঘটিকার সময়ে ভবানীপুর দারোগা বাড়িতে সভা অনুষ্ঠিত হয়।আলহেরা ইসলামি যুব সংঘের সভাপতি মোঃরেজাউল ইসলাম শাফি এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় উক্ত সভায় উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী  মোঃসিরাজুল ইসলাম শায়েখ, আলহেরা ইসলামি যুব সংঘের প্রধান উপদেষ্টা মোঃজাহিদ হোসেন রুবেল, উপদেষ্টা মোঃশিফুল আমীন, সি.সহ সাধারণ সম্পাদক জাহিদ আহমদ, অর্থ সম্পাদক জুনেদ আহমদ, সহ প্রশিক্ষণ সম্পাদক নাঈম আহমদ, সহ সাহিত্য সম্পাদক শাহিন আহমদ,  মোঃনজরুল ইসলাম রুয়েল প্রমুখ।উক্ত সভায় শীতবস্ত্র বিতরণে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।