বগুড়ায় বছরের প্রথম দিন থেকেই নতুন বই পাবে শিক্ষার্থীরা

বগুড়ায় বছরের প্রথম দিন থেকেই নতুন বই পাবে শিক্ষার্থীরা

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবছরের প্রথম দিন শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যের বই বিতরণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে নতুন বছরের প্রথম দিন হতেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হবে। অন্যান্য বছরগুলোতে নতুন বইয়ের ঘ্রানে প্রত্যেক শিক্ষার্থীর বছর শুরু হলেও বৈশ্বিক মহামারী রোগ করোনা এবার এর কিছুটা ব্যাঘাত ঘটাবে। এবার প্রতিটি স্তরের জন্য ভিন্ন ভিন্ন নিয়ম অনুসরণ করে বই বিতরণ করা হবে। মাধ্যমিকের শ্রেণীর বই এবার ১ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত বই বিতরণ করা হবে। অপরদিকে প্রাক প্রাথমিক ও প্রাথমিক শ্রেণীর বই শিক্ষার্থীর সংখ্যার উপর ভিত্তি করে প্রত্যেক বিদ্যালয় বই বিতরণ করবে। 

বগুড়ার শিক্ষা বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী প্রাক প্রাথমিক হতে মাধ্যমিক ও মাদ্রাসা স্তর পর্যন্ত জেলায় ১০ লাখ ৪১ হাজার ৬০৬জন শিক্ষার্থীর জন্য বইয়ের চাহিদা রয়েছে ৭৩ লাখ ৫৫ হাজার ১১০ কপি। এরমধ্যে প্রাক প্রাথমিকের ১ লাখ ৫০ হাজার ২৭০ জন শিক্ষার্থীর চাহিদা অনুযায়ী শতভাগ বই এসেছে বলে দাবি করেছে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ। ওই বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী প্রথম হতে পঞ্চম শ্রেণী পর্যন্ত ৪ লাখ ৩৪ হাজার ৪০জন শিক্ষার্থীর জন্য বইয়ের চাহিদা রয়েছে ২০ লাখ ৬০ হাজার ৮৬৫ কপি বই। এরমধ্যে ৩০ ডিসেম্বর পর্যন্ত বই পাওয়া গেছে ১২ লাখ ২২ হাজার ৫০৩ কপি বই। অর্থাৎ চাহিদার বিপরীতে বই এসেছে ৫৯ ভাগ। অপরদিকে মাধ্যমিক (বাংলা ও ইংরেজি ভার্সন), ইবতেদায়ী, দাখিল, কারিগরীসহ মোট ৫ লাখ ৫৭ হাজার ২৯৬জন শিক্ষার্থীর জন্য বইয়ের চাহিদা রয়েছে ৫৪ লাখ ১১ হাজার ৬৪০ কপি। এর বিপরীতে ৪০ ভাগ বই এসেছে বলে জানিয়েছে জেলা শিক্ষা বিভাগ।

গত ২৮ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে ২০২১ শিক্ষাবর্ষের প্রথম দিনই প্রাক প্রাথমিক, প্রাথমিক এবং নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শতভাগ বই তুলে দেওয়ার কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। কোভিড-১৯ এর কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বই বিতরণ করা হবে। শিক্ষার্থীদের উপর ভিত্তি করে প্রত্যেক বিদ্যালয় বই বিতরণ কর্ম-পরিকল্পনা তৈরি করবে। প্রতিটি বিদ্যালয় প্রাক-প্রাথমিক শ্রেণি এবং ১ম হতে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে বই বিতরণ করা হবে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের সংখ্যার উপর নির্ভর করে স্থানীয়ভাবে স্কুলভিত্তিক পরিকল্পনা করে বই বিতরণ করতে হবে, যেন কোন জটলা সৃষ্টি না হয়। এ সময় সামাজিক দুরত্ব বজায় রাখাসহ সকল স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। কোভিড-১৯ মোকাবেলা সংক্রান্ত সরকারিভাবে জারিকৃত নির্দেশনা ও অনুশাসনসমূহ মেনে চলতে হবে। শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক সকলকেই মাস্ক পরিহিত অবস্থায় স্কুলে যেতে হবে। বিদ্যালয় প্রবেশের মুখে হাত জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। শ্রেণিভিত্তিক প্রত্যেক শিক্ষার্থীর বইয়ের সেট পৃথকভাবে বেঁধে প্রস্তুত রাখতে হবে। যেন বই বিতরণের সময় কোন শিক্ষার্থী বা অভিভাবককে দীর্ঘ সময় অপেক্ষা করতে না হয়। সকল শিক্ষককে বই বিতরণের দায়িত্ব ভাগ করে দিতে হবে। বই বিতরণের ক্ষেত্রে শ্রেণিভিত্তিক একাধিক বুথ তৈরি করতে হবে। প্রতিটি বুথে একজন শিক্ষককে দায়িত্ব পালন করতে হবে। দায়িত্বপ্রাপ্ত শিক্ষক শিক্ষার্থী/অভিভাবকের পরিচয় নিশ্চিত হয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বই বিতরণ নিশ্চিত করবে। ওই প্রজ্ঞাপনের ১০ ও ১১ নম্বর শর্তে বলা হয়েছে বই বিতরণের আনুষ্ঠানিকতার নামে জন সমাগম করা যাবে না এবং শিক্ষার্থী/অভিভাবকদের নিকট হতে বই বিতরণের জন্য কোন প্রকার অর্থ আদায় করা যাবে না।

অপরদিকে মাধ্যমিকে এবার ১ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত বই বিতরণ করা হবে। ষষ্ঠ হতে নবম পর্যন্ত ৪টি শ্রেণি প্রতিটি শ্রেণির শিক্ষার্থীদের ৩দিন করে বই বিতরণ করা হবে। এক্ষেত্রেও অবশ্যই যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই বই বিতরণ করা হবে। প্রাথমিকের মত মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের জন্যও বই বিতরণের আনুষ্ঠানিকতার নামে জন সমাগম করা যাবে না এবং শিক্ষার্থী/অভিভাবকদের নিকট হতে বই বিতরণের জন্য কোন প্রকার অর্থ আদায় করা যাবে না।

পটিয়া পৌর ৫নং ওয়ার্ডে হুইপ শামসুল হক রোগমুক্তিতে দোয়া মাহফিল অনুষ্ঠিত

পটিয়া পৌর ৫নং ওয়ার্ডে  হুইপ শামসুল হক  রোগমুক্তিতে দোয়া মাহফিল অনুষ্ঠিত

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ-
জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এম.পি ও তার পরিবারবর্গে'র সুস্থতা কামনায় পটিয়া পৌরসভা ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্দ্যোগে দোয়া মাহফিল বৃহস্পতিবার সন্ধ্যায় সবজার পাড়া জামে মসজিদে অনুষ্টিত হয়।
ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আমির খসরু খলিল ভান্ডারীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক জসিম উদ্দিনের সঞ্চালনায় দোয়া মাহফিল উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলমগীর আলম, সাধারণ সম্পাদক এম এন এ নাছির, সহ-সভাপতি ফজলুল হক আল্লাই, সাংগঠনিক সম্পাদক সাইফুল্লাহ্ (পলাশ), কাউন্সিলর আলহাজ্ব খোরশেদ গনি, আওয়ামীলীগ নেতা সামশুল আরেফিন বিটু, নুরুল আবছার, আলহাজ্ব শহিদুজাম্মান, আবদুল মাবুদ বাবুল, আবদুর রহিম সওঃ, মোঃ মাহাবুবুল আলম, হারুনুর রশীদ, হায়দার আলম রুহেল, ডা:নুরুল ইসলাম, অলিউল্লাহ, আবুল কাসেম মাস্টার, খোরশেদ আলম, মো:নুরুল হুদা, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রফিক হাসান, পৌরসভা যুবলীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক গোলাম কাদেরসহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।উক্ত দোয়া মাহফিলে মিলাদ,কিয়াম দরুদ পাঠ করেন মৌলানা নুরুল আজম ও মুনাজাত পরিচালনা করেন মৌলানা আবদুল কাদের আশরাফী।

সিরাজগঞ্জের সন্তান পুলিশের এস আই সড়ক দুর্ঘটনায় মারা যায়

সিরাজগঞ্জের সন্তান পুলিশের এস আই সড়ক দুর্ঘটনায় মারা যায়

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ রাজধানীর বিমানবন্দর এলাকায় সড়ক দুর্ঘটনায় গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম (৩২) নিহত হয়েছেন।  
বুধবার (৩০ ডিসেম্বর) বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলী জানান, রাত ১১ টার দিকে বিমানবন্দরের এপিবিএন মাঠ সংলগ্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় এসআই কামরুল মারা যান।
কোন যানবাহনের ধাক্কায় মারা গেছেন তা জানার চেষ্টা চলছে। তিনি ওই এলাকা দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন।
এদিকে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, এসআই কামরুল গুলশান থানায় কর্মরত ছিলেন। নাইট ডিউটি শেষে করে বুধবার বিকেলেও তিনি থানায় কাজ করেছেন।
একপর্যায়ে কাজ শেষে তিনি থানা থেকে বেরিয়ে যান। কিছুক্ষণ আগে জানতে পারি কামরুল সড়ক দুর্ঘটনায় মারা গেছেন।
কামরুল সপরিবার গুলশান থানার কাছে কালাচাঁদপুর এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তাঁর একটি কন্যাসন্তান রয়েছে। 
তাঁর বাড়ি সিরাজগঞ্জ সদরের বাঘবাটি গ্রামে। তিনি সিরাজগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন এবং ছাত্র রাজনীতির সাথে জড়িত ছিলেন।
এদিকে পরিবার ও সহকর্মীদের পাশাপাশি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তার মৃত্যুতে সিরাজগঞ্জের সর্বস্তরের মানুষের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।

ঝিনাইদহ জেলা বিএনপির সদস্য সচিব মজিদ এর ৫১ তম জন্ম দীন উদযাপন

ঝিনাইদহ  জেলা বিএনপির সদস্য সচিব মজিদ  এর ৫১ তম জন্ম দীন উদযাপন

সম্রাট হোসেন, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃঝিনাইদহ ২ আসনের বাংলাদেশ জাতীয়তাবাদী দল এর ধানের শীষ প্রতীক এর পদপ্রার্থী, হরিণাকুণ্ড  উপজেলা পরিষদের  সাবেক চেয়ারম্যান,  ঝিনাইদহ জেলা বিএনপি'র সদস্য সচিব, জননেতা আলহাজ্ব এ্যাডঃ এম এ মজিদের ৫১ তম জন্মদিন উপলক্ষে হরিনাকুণ্ডু উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক, মোঃ নাজমুল হুদা রিপনের উদ্যোগে প্রিয়নেতার জন্মদিন কেক কেটে উদযাপন করেন, যু্বদল, সেচ্ছাসেবকদল, মৎস্য জীবী দল ও ছাত্রদলের সিনিয়র নেতৃবৃন্দ। এসময় আরো উপস্থিত ছিলেন, হরিনাকুণ্ডু উপজেলা বিএনপি'র যুগ্ম আহবায়ক, মোঃ আব্দুল মোমিন।

গঙ্গানন্দপুর ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমানের গনসংযোগ

 গঙ্গানন্দপুর ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমানের  গনসংযোগ

স্টাফ রিপোর্টারঃ আজ গঙ্গানন্দপুর ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান গনসংযোগ করেছেন। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন কে সামনে রেখে আজ ৩১ শে ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ১নং গঙ্গানন্দপুর ইউনিয়ন এর ১ নং ওয়ার্ডের গুলবাগপুরে বিভিন্ন জনবহুল স্থানে গনসংযোগ করেছেন সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি আমিনুর রহমান। 


এ সময় তিনি গুলবাগপুর হাটখোলা বকুলতলায় এক মতবিনিময় সভায় অংশ নেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন সাবেক মেম্বর সামসুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এমপি প্রতিনিধি আশরাফুল ইসলাম ময়না,ব্যাংদাহ সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মিলন হোসেন, জয়নুর রহমান, ইউনুচ আলী, পুলিশিং কমিটির ১ নং ওয়ার্ডের সম্পাদক আতাউল হক, শেকদুল ইসলাম, শহিদুল ইসলাম, সাবেক মেম্বর তালিমুল ইসলাম, ফারুখ হোসেন, আহসান হাবিব, ১ নং ওয়ার্ডের মেম্বর পদপ্রার্থী তরিকুল ইসলাম, ছাত্র লীগ নেতা শামিম হোসেন, সহ সর্ব স্তরের জনগণ। 

বড়লেখায় একজনকে ৩০,০০০ টাকা অর্থদণ্ড

বড়লেখায় একজনকে ৩০,০০০ টাকা অর্থদণ্ড
বড়লেখায় একজনকে ৩০,০০০ টাকা অর্থদণ্ড
আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃমৌলভীবাজারের বড়লেখা উপজেলার পৌরসভা হাজীগঞ্জ বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে  লাইসেন্স বিহীন এবং লেভেল বিহীন নিম্নমানের বোরোধান বীজ বিক্রির অভিযোগে কৃষি বিপনন আইন,২০১৮ এর একজনকে ৩০,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শামীম আল ইমরান।

বড়লেখায় সড়ক দুর্ঘটনায় ফয়সল গুরুতর আহত.ভাগনা এমদাদ নিহত

বড়লেখায় সড়ক দুর্ঘটনায় ফয়সল গুরুতর আহত.ভাগনা এমদাদ নিহত
বড়লেখায় সড়ক দুর্ঘটনায় ফয়সল গুরুতর আহত.ভাগনা এমদাদ নিহত
আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখার তরুণ সিলেটের সাংবাদিক ফয়সল আহমদ সাগর মোটরসাইকেল এক্সিডেন্টে গুরুতর আহত হয়ে সিলেট থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়েছে। 
ফয়সলের ভাগনা আরিয়ান এমদাদকে ঢাকা নেয়ার পথে গত রাতে মারা গেছেন। গতকাল ৩০ ডিসেম্বর দুপুরে বিয়ানীবাজারের জলঢুপ এলাকায় মোটরসাইকেল-ট্রাক এক্সিডেন্ট করে বড়লেখার ফয়সল আহমদ সাগর ও তার এক ভাগনা এমদাদুলসহ গুরুতর আহত হয়।
উপস্থিত লোকজন তাদেরকে উদ্ধার করে প্রথমে বিয়ানীবাজার হাসপাতালে প্রেরণ করেন। পরে অবস্থার অবনতি হলে সিলেট ওসমানীতে সেখান থেকে ঢাকা প্রেরণ করা হয়। 
পথিমধ্যে নরসিংদির কাছাকাছি পৌঁছাতে ফয়সলের ভাগনা এমদাদ ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিয়ুন।

মানিকগঞ্জ জেলা খেলাফত মজলিসের তরবিয়তি মজলিস ২০২০ সম্পন্ন

মানিকগঞ্জ জেলা খেলাফত মজলিসের তরবিয়তি মজলিস ২০২০ সম্পন্ন
মানিকগঞ্জ জেলা খেলাফত মজলিসের তরবিয়তি মজলিস
আব্দুর রাজ্জাক, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃখেলাফত মজলিস মানিকগঞ্জ জেলা সভাপতি মাওলানা নুরুল ইসলাম ফরায়েজীর সভাপতিত্বে তরবিয়তি মজলিস অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান পরিচালন পরিচালনায় ছিলেন মাওলানা সামসুল ইসলাম অনুষ্ঠানে দারসে কুরআন পেশ করেন বিশিষ্ট আলেমেদ্বীন খেলাফত মজলিসের ঢাকা জেলা সেক্রেটারি মুফতি আশরাফ আলী। 

প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন গণমানুষের নেতা খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব, ড. আহমদ আব্দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব শায়খুল হাদীস মাওলানা আহমদ আলী কাসেমী।
খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও ঢাকা জোন পরিচালক মুহাদ্দিস মাওলানা শেখ মুহাম্মদ সালাহ উদ্দিন।
ঢাকা মহানগরীর যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডঃ তাওহিদুল ইসলাম তুহিন, খেলাফত মজলিসের মানিকগঞ্জ জেলা যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হান্নান দেওয়ান ও মাওলানা ইলিয়াস আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান, অফিস সম্পাদক হাফেজ মাওলানা তানজিল আহমেদ, প্রচার সম্পাদক হাফেজ মাওলানা আশিকুল ইসলাম ছানোয়ার, জেলা শ্রমিক মজলিসের সভাপতি মাওলানা জাবের আল সাফা ও সেক্রেটারি হাফেজ মাওলানা জুবায়ের আহমদ প্রমূখ।
এছাড়াও জেলা শাখা ও থানা শাখা সহ সকল ইউনিয়ন শাখার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। 
দোয়া ও মোনাজাত এর মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।

গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আশাশুনি উপজেলা ছাত্রলীগের আনন্দ মিছিল ও সমাবেশ

গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আশাশুনি উপজেলা ছাত্রলীগের আনন্দ মিছিল ও সমাবেশ
গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আশাশুনি উপজেলা ছাত্রলীগের আনন্দ মিছিল
আহসান উল্লাহ বাবলু আশাশুনি  সাতক্ষীরা  প্রতিনিধিঃ ৩০ ডিসেম্বর গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আশাশুনি উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।বুধবার সন্ধ্যায় গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষ্যে সমাবেশ ও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়‌। গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আনন্দ মিছিলটি বাজার,থানা ও উপজেলা সড়ক প্রদক্ষিণ শেষে জনতা ব্যাংক মোড় চত্বরে সমাবেশে মিলিত হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আসমাউল হোসাইন এর সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি শওকত হোসেন,যুবলীগ নেতা আক্তারুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক মিঠুন ইসলাম,সরকারি  কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আশরাফুজ্জামান তাজ,সাধারণ সম্পাদক তানভীর রহমান রাজ, সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আল আমিন হোসেন, ছাত্রনেতা সাহারুল, তারিক, শাওন,শান্ত,এমদাদুল,রাফসান প্রমুখ।

বিআরটিএ কেন্দ্রীয় সভাপতির সাথে নাগরপুর আরটিদের ভার্চুয়াল মতবিনিময়

বিআরটিএ কেন্দ্রীয় সভাপতির সাথে নাগরপুর আরটিদের ভার্চুয়াল মতবিনিময়
 নাগরপুর আরটিদের ভার্চুয়াল মতবিনিময়
ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধি:বাংলাদেশ রিসোর্স টিচার এসোসিয়েশন( বিআরটিএ)এর কেন্দ্রীয় সভাপতি মো.আমিনুল ইসলাম এর সাথে নাগরপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত রিসোর্স টিচারদের সাথে ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০ খ্রি.বিকাল ৫.০০ টায় টাংগাইল জেলা শাখার সাধারন সম্পাদক মো.আপেল মাহমুদ সুজনের সভাপতিত্বে মোছা.শতাব্দী হকের পরিচালনায় ভার্চুয়ালে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় সভাপতি মো.আমিনুল ইসলাম আরটিদের দৃষ্টি আর্কষণ করে শিক্ষকদের মান উন্নয়নে গুরুত্বপৃর্ন বক্তব্য প্রদান করেন।
ভার্চুয়াল মতবিনিময় সভায় আরও উপস্হিত ছিলেন মো.তরিকুল ইসলাম,মো.জহিরুল ইসলাম,সাদিয়া রহমান,অরনী বিনতে ইউসুফ,এম.এ.মান্নান প্রমুখ।

পটিয়ায় পাহাড় কাটা অব্যহত প্রশাসন নীরব

পটিয়ায় পাহাড় কাটা অব্যহত প্রশাসন নীরব
পটিয়ায় পাহাড় কাটা অব্যহত
সেলিম চৌধুরীঃ চট্টগ্রামের পটিয়া পুর্বঅঞ্চল  কেলিশহর হাইদগাও পাহাড় কাটা অব্যহত রয়েছে।  মনির ও নুরুল ইসলাম নামে দুই ব্যাক্তি সিন্ডিকেট গঠন করে পাহাড়ের মাটি কেটে জমজমাট ব্যাবসা চালিয়ে যাচ্ছে। এতে গ্রামিন সড়কের বেহালদশা। প্রধানমন্ত্রীর আদেশ অমান্য হচ্ছে বলে এলাকার সচেতন লোকজনের অভিযোগ। জনগণের প্রশ্ন  রহস্যজনক কারণে পরিবেশ অধিদপ্তর কর্মকর্তা ও সংশ্লিষ্ট  প্রশাসন নিরব ভূমিকা পালন করেছে বলে এলাকার লোকজন সুএে প্রকাশ।
। এদিকে  চট্টগ্রামের লোহাগাড়ায় রেলওয়ে প্রকল্পের জন্য মাটি সরবরাহে অনুমোদনের অতিরিক্ত পাহাড় কাটার দায়ে ঠিকাদারি প্রতিষ্ঠান তমা কনস্ট্রাকশন, মেসার্স হাসান ইন্টারন্যাশনাল এবং রেলওয়ের প্রকল্প পরিচালক মো. মফিজুর রহমানকে ৫০ কোটি টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। দোহাজারী-কক্সবাজার রেললাইনের কাজ করতে গিয়ে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার রাঙ্গাপাহাড় এলাকায় ২ কোটি ২২ লাখ ঘনফুট পাহাড় কাটা হয়।  আজ বুধবার নগরীর পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের কার্যালয়ে শুনানি শেষে ওই তিন ব্যক্তি ও প্রতিষ্ঠানটিকে এই জরিমানা করা হয়।
শুনানিতে তমা গ্রুপের পক্ষে প্রতিষ্ঠানটির সহকারী মহাব্যবস্থাপক হাতেম আলী মজুমদার ও জনসংযোগ কর্মকর্তা মো. জাকারিয়া এবং পরিবেশ অধিদপ্তরের পক্ষে চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক সেলিনা আক্তার ও সহকারী পরিচালক শ্রীরূপ মজুমদার উপস্থিত ছিলেন। 
পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন জানান, রেললাইন প্রকল্পের জন্য লোহাগাড়া উপজেলার রাঙ্গাপাহাড় এলাকা থেকে তমা কনস্ট্রাকশন এবং হাসান ইন্টারন্যাশনাল ২ কোটি ২২ লাখ ঘনফুট পাহাড় কেটেছে। যেহেতু রেলের প্রকল্প, তারাও পাহাড় কাটার কোনো দেখভাল করেনি সেজন্য রেলওয়েসহ দুই ঠিকাদারি প্রতিষ্ঠানকে এই ৫০ কোটি টাকা জরিমানা করা হয়েছে।  সরকারি প্রকল্পের কাজের কারণে তাদের ৩৭টি পাহাড় কাটার অনুমোদন দেয়া হয়েছিল। প্রতিষ্ঠানটি এর বাইরে গিয়ে আরো ১৬টি পাহাড় কেটেছে।  সরেজমিন পরিদর্শনে এই অভিযোগের সত্যতা পাওয়া গেছে।উল্লেখ্য, দোহাজারী-কক্সবাজার রেললাইন প্রকল্প বাস্তবায়নের কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান তমা গ্রুপ অ্যান্ড কনস্ট্রাকশন লিমিটেড।  প্রকল্পে চট্টগ্রামের দোহাজারী থেকে রামু পর্যন্ত ৮৮ কিলোমিটার, রামু থেকে কক্সবাজার পর্যন্ত ১২ কিলোমিটার এবং রামু থেকে ঘুমধুম পর্যন্ত ২৮ কিলোমিটার রেলপথ নির্মাণ করা হচ্ছে। সব মিলিয়ে সুস্ক মৌসুমে পাহাড় কৃষি জমি কাটার পরিবেশ মারাত্মক হুমকির সম্মুখীন। পটিয়া পাহাড় কাটার বিষয় ওপেন সিক্রেট একটি সিন্ডিকেট দিনরাত সাপমারা এলাকায় প্রধান মন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্প সামনে পাহাড়ের মাটি কাটার কারণে এলাকার লোকজনের মধ্যে ক্ষোভ প্রকাশ করেছে। সচেতন মহল মনে করেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে পাহাড় কাটছে কিভাবে উর্ধতন কতৃপক্ষ খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি  জানান।  

নওগাঁ ডিবি পুলিশ এর পৃথক পৃথক অভিজানে বিপুল পরিমাণ গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার

নওগাঁ  ডিবি পুলিশ এর পৃথক পৃথক অভিজানে বিপুল পরিমাণ গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার
বিপুল পরিমাণ গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার
রহমতউল্লাহ  আশিকুর  জামান নুর,নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর মান্দা ও পত্নীতলা উপজেলায় পৃথক পৃথক অভিযান চালিয়ে ১০ কেজি গাঁজা উদ্ধার করেছে ডিবি পুলিশ।
এ ছাড়া পত্নীতলা ও ধামইরহাট উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৭২ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে।
৩১ শে ডিসেম্বর,বৃহস্পতিবার দুপুর ১টায় নওগাঁ'র ডিবি পুলিশ অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম এই তথ্য নিশ্চিত করেছেন।
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানিয়েছেন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৩০ ডিসেম্বর দিবাগত রাত ১০টা ৫ মিনিটে পত্নীতলা উপজেলার অষ্টমাত্রাই এলাকা থেকে ৫ কেজি গাঁজাসহ ঐ গ্রামের মৃত মিন্নত আলীর ছেলে মোঃ জামিরুল ইসলাম (৩৫)'কে গ্রেফতার করা হয়।

অপরদিকে রাত প্রায় এগারোটা নাগাদ মান্দা উপজেলার কালিকাপুর এলাকায় অভিযান চালিয়ে আরও ৫ কেজি গাঁজাসহ রাজশাহী জেলার বাগমারা উপজেলাধীন বাইগাছা গ্রামের মোঃ আশরাফ স্বর্নকারের ছেলে মোঃ এবাদত হোসেন (৩৫) কে গ্রেফতার করা হয়েছে।
উদ্ধারকৃত গাঁজার বর্তমান বাজারমুল্য ২ লক্ষ টাকা বলে জানানো হয়েছে।

এ ব্যপারে পত্নীতলা থানায় মামলা নম্বর ২৭ তারিখ ৩১/১২/২০২০ এবং মান্দা থানার মামলা নম্বর ৪৯ তারিখ ৩১/১২/২০২০ দায়ের হয়েছে। সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোঃ আব্দুল মান্নান মিয়া আরও জানান গত ২৪ ঘন্টায় পত্নীতলা ও ধামইরহাট উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৭২ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার কেএমএ মামুন খান চিশতি, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু সাঈদ, সদর থানার অফিসার্স ইনচার্জ মোঃ সোহরাওয়ার্দী হোসেন, ডিবি পুলিশের পরিদর্শক কেএম শামসুদ্দিন উপস্থিত ছিলেন।

নবীনগর, এক মহিলার গলিত লাশ উদ্ধার!

নবীনগর, এক মহিলার গলিত লাশ উদ্ধার!
এক মহিলার গলিত লাশ উদ্ধার!
এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা বিদ্যাকুট ইউনিয়ন মেরকুটা সড়কপাড়ের উত্তর পাশে চকের পুকুর পারের ঝোপঝাড় থেকে হোসনা আক্তার ২৫ নামে মহিলার গলিতলাশ উদ্ধার করা হয়েছে।

আজ বৃহস্প্রতিবার(৩১/১২) বিকাল ৩ টায় নবীনগর থানার ওসি আমিনুর রশিদ মহিলার লাশ উদ্ধার করেন। জানা যায়,আজ সকালে কাজলিয়া গ্রামের একটি ছোট ছেলে পুকুর পাড়ে পাখি  ধরতে এলে লাশ টি দেখতে পাই, পরে স্থানীয় লোকদের কাছে খবর দিলে তারা পুলিশ কে খবর দেয়।
মেরকুটা গ্রামের মৃত তাজুল ইসলামের মেয়ে হোসনা আক্তার গত ১৬ তারিখ থেকে নিখোঁজ ছিল।বিকটিমের ভাই খায়রুল ইসলাম তার বোনের লাশ সনাক্ত করেন।

ঝিনাইদহের কালীচরণপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানব বন্ধন

ঝিনাইদহের কালীচরণপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানব বন্ধন
সংবাদ সম্মেলন ও মানব বন্ধন
খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ ঝিনাইদহ সদরের ১৫নং কালীচরণপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মতিয়ার রহমান বিশার বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানব বন্ধন অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনয়তনে কালীচরণপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মেম্বরদের উদ্যোগে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী মতিয়ার রহমান বিশা।  এসময় আরও উপস্থিত ছিলেন একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য জাহাঙ্গীর আলম, ৩নং ওয়ার্ডের সদস্য ইকবাল হোসেন, সংরক্ষিত নারী সদস্য রহিমা বেগম ও শেফালী বেগম। লিখিত বক্তব্যে মতিয়ার রহমান বলেন, আমাদের নির্বাচিত চেয়ারম্যান বর্তমানে অসুস্থ থাকাই আমি গত ১৩মার্চ ২০২০ থেকে চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছি। আসন্ন ইউপি নির্বাচনে আমি প্রার্থী হওয়ার ঘোষণা দিলে একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কার্যকলাপে লিপ্ত হয়ে আমার বিরদ্ধে অপপ্রচার করে আমাকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে। 
তিনি লিখিত বক্তব্যে আরও বলেন আমার দায়িত্ব পাওয়ার ২/৩ বছর আগের থেকেই মাননীয় প্রধান মন্ত্রীর জমি আছে ঘর নাই এই পকল্পের আওতায় ঘর পাইয়ে দেওয়ার কথা বলে ইউনিয়নের নিরীহ অসহায় মানুষদের নিকট থেকে ইউপি সদস্য উজ্জল লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে যার প্রমান দেওয়ার জন্য এখানে অনেকেই এসেছেন। নিজের দোষ অন্যের ঘাড়ে চাপানোর জন্য উজ্জল মেম্বর ও তাদের সাঙ্গ পাঙ্গরা আমার বিরুদ্ধে সাংবাদিকদেও নিকট মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশ করেছে। এই মিথ্যা সংবাদের বিরুদ্ধে আমি তিব্র প্রতিবাদ জানায় এবং আপনাদের লেখনির মাধ্যমে প্রকুত সত্য তুলে ধরে দোষিদের শাস্তির আওতায় আনার দাবি জানায়।   
সংবাদ সম্মেলন শেষে বিকাল তিনটায় ইউনিয়নের বয়ড়াতলা বাজারে এলাকার শত শত নারী পুরুষের উপস্থিতিতে ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মতিয়ার রহমান বিশার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উপকূলীয় এলাকায় ব্রতীর ভাসমান ফ্রি মে‌ডি‌কেল ক্যাম্প

উপকূলীয় এলাকায় ব্রতীর ভাসমান ফ্রি মে‌ডি‌কেল ক্যাম্প
উপকূলীয় এলাকায় ব্রতীর ভাসমান ফ্রি মে‌ডি‌কেল ক্যাম্প
হুদা মালী, (শ্যামনগর) প্রতিনিধি: সাতক্ষীরা শ্যামনগর উপ‌জেলার গাবুরা খোল‌পেটুয়া ও কপতাক্ষ ন‌দীতে বৃহস্পতিবার (৩১শে ডিসেম্বর) দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। ফ্রি ক্যা‌ম্পে চি‌কিৎসা ও ঔষধ পান ৬৯ জন বি‌ভিন্ন বয়‌সের জ‌টিল ও ক‌ঠিন রোগী দেখা হয়েছে। নারী ৪১ পুরুষ ১৮ ও শিশু ১০ জন। ক্যা‌ম্প উপ‌স্থিত ছি‌লেন ডাঃ শেখ আরাফাত হো‌সেন (এম,‌বি,‌বি,এস), ২জন মিডওয়াইফারী নার্স সহ ব্রতীর স্টাফগণ।

"নর্থ আ‌মে‌রিকান বাংলা‌দে‌শি ইসলা‌মিক ক‌মিউ‌নি‌টি" (নাবিক) এর সহ‌যোগিতায় এবং নারী শিশু, সু‌পেয়পা‌নি, সর্বপ‌রি প‌রি‌বেশ ও মানবা‌ধিকার নি‌য়ে দে‌শের বি‌ভিন্ন প্রা‌ন্তে কর্মরত বেসরকারী সেবা সংস্থা ব্রতীর বাস্তবায়‌নে শ্যামনগর উপ‌জেলার গাবুরা ইউ‌নিয়‌নে চল‌ছে "ম‌হিউ‌দ্দিন নুর রা‌সিদা সেন্টার" না‌মে এক‌টি "ভাসমান স্বাস্থ্য‌সেবা কেন্দ্র"। তিন বছর মেয়াদী এই প্রক‌ল্পের এ‌টি ১৯ তম ফ্রি মে‌ডি‌কেল ক্যাম্প হয়েছে। বি‌শেষজ্ঞ (এম,‌বি,‌বি,এস) বিষয় ভি‌ত্তিক ডাক্তার ও গাইনী ডাক্তার দ্বারা ফ্রি মে‌ডি‌কেল ক্যাম্প, চার সয্যা বি‌শিষ্ট  আধু‌নিক স্থল ক্লি‌নিক, ওয়াটার এম্বু‌লেন্স, মা ও শিশু স্বাস্থ‌সেবা,টে‌লি‌মে‌ডি‌সিন, প্রাথ‌মিক ‌চি‌কিৎসা ও ধাত্রী প্র‌শিক্ষণসহ যোগা‌যোগ বি‌চ্ছিন্ন এলাকায় র‌য়ে‌ছে রোগীর শা‌রিরীক পরীক্ষার ব্যাবস্থা।  
গাবুরায় ব্রতী দাতা সংস্থা না‌বি‌কের সহায়তায় নারী ও শিশু পুনর্বাস‌নে দির্ঘ্য ১০ বছর কর্মরত আ‌ছেন। 

গাবুরার ইউ,‌পি চেয়ারম্যান  জ্বি  এম  মাছুদুল আলম জানান,শামনগর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা,গাবুরার জনপ্র‌তি‌নি‌ধি, সাধারণ মানুষ, ব্রতীর প্রধান নির্বাহী দেশের বি‌শিষ্ট নাগ‌রিক ও প্রখ্যাত মানবা‌ধিকার কর্মী জনাব শারমীন মুর‌শি‌দের প্র‌চেষ্টায় উপকূ‌লে  এ ধর‌ণের ভাসমান চি‌কিৎসা‌সেবা এই  প্রথম সফল হল। 

উ‌ল্লেখ্য ব্রতী না‌বি‌কের সহায়তায় গাবুরায় ভাসমান স্বাস্থ্য‌সেবা ছাড়াও শিশু সুরক্ষা, নারী পুনর্বাসন, সু‌পেয় খাবার পা‌নি, মানবা‌ধিকার রক্ষায় গণ‌ক্রিয়া সেচ্ছা‌সেবক দল প‌রিচালনা ক‌রে আস‌ছে।

মোংলায় মৎস্য ঘেরে কীটনাশক দিয়ে অংশিদারকে ফাঁসানোর চেষ্টা!

মোংলায় মৎস্য ঘেরে কীটনাশক দিয়ে অংশিদারকে ফাঁসানোর চেষ্টা!

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ অংশিদারকে ফাঁসাতে মোংলার একটি মৎস্য ঘেরে কীটনাশক দেয়ার অভিযোগ উঠেছে অপর শরিক ও তার সহযোগীর বিরুদ্ধে। অংশিদার ভিত্তিতে লিজ নেয়া মৎস্য ঘেরটি নিজ কবজায় নিতে শরিক কাওছার হাওলাদারকে মারধরসহ প্রাণ নাশের হুমকির অভিযোগ উঠেছে। এ ঘটনায় সুন্দরবন ইউনিয়নের বাসিন্দা মোঃ ফারুক হাওলাদার ও তার সহযোগী মারুফ বাবুর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দাখিল করেছে কাওছার।  

মোংলা থানায় লিখিত অভিযোগ ও মৎস্য ঘেরের চুক্তিতে জানা যায়, মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের ৪ নং ওয়ার্ড়ের কাটাখালী এলাকায় ২৮ বিঘার একটি মৎস্য ঘের তিল লাখ পঞ্চাশ হাজার টাকায় ২০২০ সালের  ১ জানুয়ারী ভূমি মালিক নুর মোহাম্মদের কাছ থেকে এক বছরের জন্য লিখিত চুক্তি মোতাবেক অংশিদার ভিত্তিতে  লিজ (বন্ধক) নেন কাওছার হাওলারদার ও ফারুক হাওলাদার। মেয়াদ শেষের আগে ওই মৎস্য ঘের থেকে কাওছার হাওলাদারকে শরিয়ে দিতে নানা ষড়যন্ত্র শুরু করে অংশিদার ফারুক হাওলাদার। গেল ২৭ ডিসেম্বর রাতের অন্ধকারে ওই মৎস্য ঘেরে বিষ দেয় এবং কাওছার হাওলাদারকে মারধর করে ফারুক ও তার সহযোগী মারুফ বাবু। এ ঘটনায় ফারুক হাওলাদার ও তার সহযোগী মারুফ বাবুকেক আসামী করে মোংলা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছে কাওছার হাওলাদার। 
এ বিষয়ে জানতে অভিযুক্ত মারুফ হাওলাদারের মুঠো ফোন ০১৯১২১৩৪১১১ নম্বরে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। 
এদিকে লিখিত অভিযোগের তদন্তকারী কর্মকর্তা মোংলা থানার এএসআই আবুল হোসেন বলেন, একটি লিখিত অভিযোগ তিনি পেয়েছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। 

মোংলা পৌর নিবার্চনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ১৩ নেতা-কর্মীকে দল থেকে বহিষ্কার

মোংলা পৌর নিবার্চনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে  ১৩ নেতা-কর্মীকে দল থেকে বহিষ্কার

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ মোংলা পোর্ট পৌরসভা নিবার্চনে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে প্রার্থী  হওয়ায় ১৩ জন নেতা কর্মীকে  দল থেকে বহিষ্কার করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কামরুন নাহার হাই ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন। 

বহিষ্কৃতরা হলেন, ১ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  ও পৌর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মো: হাবিবুর রহমান, ১ নং ওয়ার্ডের অপর কাউন্সিলর প্রার্থী  ও ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মামুন হাওলাদার বাচ্চু, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  ও ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আব্দুল জলিল শিকদার, ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  ও ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি মো: জাহাঙ্গীর হোসেন, ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  ও পৌর যুবলীগের সহ-সম্পাদক ইমরান হাওলাদার, ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  ও ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মাসুম বিল্লাহ, ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  ও পৌর আওয়ামী লীগের সাবেক সদস্য মো: মনিরুজ্জামান জামাল, ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ফিরোজ শাহ, ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  ও ৭ নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি ওবায়দুল খ, সংরক্ষিত ১, ২ ও ৩ নং ওয়ার্ডের কাউন্সির প্রার্থী  ও ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য পারভীন আক্তার, সংরক্ষিত ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  ও ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য শিরিন বেগম, সংরক্ষিত ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  ও ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য কোহিনুর বেগম এবং সংরক্ষিত ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী  ও পৌর যুব মহিলা লীগের সভাপতি সুমী লীলা।  

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩০ ডিসেম্বর হতে তাদের দলীয় প্রাথমিক সদস্য পদসহ সকল দলীয় পদ থেকে বহিষ্কার করা হলো। বহিষ্কৃতদের সাথে আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সাথে সকল প্রকার রাজনৈতিক ও সামাজিক সম্পর্ক ছিন্ন করা হলো বলেও উল্লেখ করা হয়েছে। 

নওগাঁর আত্রাইয়ে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

 নওগাঁর আত্রাইয়ে নিয়োগ  বাণিজ্যের অভিযোগ

রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাইয়ে রানীনগর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে বাংলা ভাইয়ের অন্যতম সহযোগী আবুল হোসেনের স্ত্রীকে লক্ষ লক্ষ টাকার বিনিময়ে নিয়োগ দেওয়ার পাঁয়তারা চলছে মর্মে অভিযোগ উঠেছে। 
বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ঠিক রাখতে এবং কালো টাকার প্রভাব মুক্ত করতে নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় যোগ্য শিক্ষক নিয়োগের লক্ষ্যে বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য বজলুর রশিদ আকন্দ জেলা শিক্ষা অফিসার বরাবর অভিযোগ করেছেন। 
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার রাণীনগর উচ্চ বিদ্যালয়ে সভাপতি মজিবর রহমান মোল্লা প্রভাব খাটিয়ে তার লেখাপড়া না জানা ছেলেকে ৮ম শ্রেণী পাস দেখিয়ে ৪র্থ শ্রেণীর কর্মচারী পদে নিয়োগ দিয়েছেন। এ বছর আগষ্ট মাসে মোটা অংকের টাকার বিনিময়ে গোপনে সহকারী প্রধান শিক্ষক আব্দুল বারীকে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেন। নিয়োগের পর সহকারী প্রধান শিক্ষকের পদ শুন্য না করে গোপনে ১০-১২ লাখ টাকার বিনিময়ে জেএমবি প্রধান বাংলা ভায়ের আস্থাভাজন আবুল হোসেনের স্ত্রী সাইদা পারভিন (শাকিলা) কে নিয়োগের জন্য বিভিন্ন মহলে তদবির করছেন।
রানীনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারী বলেন, পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে আবেদনের প্রেক্ষিতে নিয়োগ বোর্ড গঠন করি। কাঙ্খিত প্রার্থী উপস্থিত না হওয়ায় নিয়োগ স্থগিত করে পুনরায় বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। টাকা লেনদেনের বিষয়ে আমি কিছুই জানি না।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মজিবর রহমান মোল্লা এক প্রশ্নের উত্তর বলেন আমার বিরুদ্ধে করা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস ছালাম বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য বজলুর রশিদ নিয়োগ বানিজ্য এবং অনিয়মের অভিযোগ তুলে জেলা শিক্ষা অফিসার নওগাঁ বরাবর অভিযোগ করেন তার অনুলিপি আমাকে দিয়েছেন।
মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো 
মোবাইল ০১৭১০৯৬৭৫২২
৩১/১২/২০২০

মো: সিরাজুল ইসলাম শায়েখ এর ইংরেজি নববর্ষের শুভেচ্ছা

মো: সিরাজুল ইসলাম শায়েখ এর ইংরেজি  নববর্ষের শুভেচ্ছা

কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ কুলাউড়া উপজেলার  ৮নং  রাউৎগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সর্বস্তরের জনসাধারণকে বিশিষ্ট সমাজ সেবক সম্ভব্য মেম্বার পদপ্রার্থী মোঃসিরাজুল ইসলাম শায়েখ  ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। 

মোঃ সিরাজুল ইসলাম শায়েখ বলেন,  পরিবর্তন উন্নয়ন, পরিকল্পিত নিরাপদ  ও ৫ নং ওয়ার্ডের  উন্নয়ের লক্ষে, মানুষের কল্যাণে ও সুন্দর সমাজ বির্ণিমাণের কাজ করতে চাই। তাই সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

দিনাজপুরের মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা গ্রন্থের প্রকাশনা ও প্রদর্শনী

দিনাজপুরের মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা গ্রন্থের প্রকাশনা ও প্রদর্শনী
মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা গ্রন্থের প্রকাশনা ও প্রদর্শনী
মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধিঃ বাংলাদেশ ইতিহাস সম্মিলনী দিনাজপুরের গবেষকবৃন্দের মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা গ্রন্থের প্রকাশনা ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকালে প্রেসক্লাব মিলনায়তনে প্রকাশনা ও প্রদর্শনী উপলক্ষে একটি আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ইতিহাস সম্মিলনী দিনাজপুর। দিনাজপুর, ঠাকুরগাও, পঞ্চগড়, নওগা, লালমনিরহাটের মুক্তিযুদ্ধের গনহত্যা-বধ্যভূমি ও গনকবর জরিপ নিয়ে ৬জন লেখকের ৬টি গন্থের প্রকাশনা এবং প্রদর্শনী হয়। বাংলাদেশ ইতিহাস সম্মিলনী দিনাজপুরের সভাপতি ড. আব্দুস ছালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি সরূপ বকসী বাচ্চু। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইতিহাস সম্মিলনী কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোজ্জাম্মেল হক, প্রেসক্লাবের সাধারণ সম্মাদক গোলাম নবী দুলাল, লেখক আজহারুল আজাদ জুয়েল প্রমূখ।
আলোচনা অনুষ্ঠানের আগে প্রেসক্লাবের সামনে ফিতা কেটে মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা গ্রন্থের প্রকাশনা ও প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

ফরকেরহাট বাজার বণিক সমিতি নির্বাচনের ভোট গ্রহণ চলছে

ফরকেরহাট  বাজার বণিক সমিতি নির্বাচনের ভোট গ্রহণ চলছে
ভোট গ্রহণ চলছে
মোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ আজ ৩১ ডিসেম্বর ২০২০ খ্রিঃ রোজ বৃহস্পতিবার সকাল ০৯.৩০ ঘটিকা হইতে বিকাল ০৩.০০ ঘটিকা পর্যন্ত বিরতিহীনভাবে সমিতির অস্থায়ী কার্যনির্বাহী কমিটির ১৫ টি পদে ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ফরকেরহাট বাজার বণিক সমিতি নির্বাচন।মোট ১৫ টি পদের মধ্যে ২ টি পদে বিনা প্রতিদন্দীতায় দুইজন অধিষ্ঠিত হয়েছেন।
একটি পদে (ধর্ম ও ক্রিড়া সম্পাদক) মেসার্স স্বচ্ছ ইলেক্ট্রিকের সত্ত্বাধিকারী জনাব মোঃ হযরত বেলাল ও দপ্তর সম্পাদক পদে বিশিষ্ট ধান ব্যবসায়ী জনাব ইব্রাহীম বিনা প্রতিদন্দীতায় অধিষ্ঠিত হয়েছেন।

উক্ত নির্বাচনে সভাপতি পদের বিপরীতে লড়বেন ৪ জন, সহ-সভাপতি পদে ২ জনের বিপরীতে ৩ জন, সাধারন সম্পাদক ১ জনের বিপরীতে  ২ জন, সহ-সাধারন সম্পাদক ১ জনের বিপরীতে  ২ জন, সাংগঠনিক সম্পাদক ১ জনের বিপরীতে ২ জন, কোষাধ্যক্ষ ১ জনের বিপরীতে ২ জন, প্রচার সম্পাদক ১ জনের বিপরীতে ৩ জন ও কার্যকরী সদস্য ৫ জনের বিপরীতে ৯ জন করে লড়বেন।

সকল ভোটাররা চান যোগ্য নেতৃত্বকে ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচিত করতে। যার মাধ্যমে বাজারের উন্নয়ন ও জনবান্ধব বাজার গড়া সম্ভব।

কিশোরগঞ্জে জীর্ণ কুটিরের ছাপড়া ঘরের তপিজোনের এখন রঙিন বাড়ি

কিশোরগঞ্জে জীর্ণ কুটিরের ছাপড়া ঘরের তপিজোনের এখন রঙিন বাড়ি

মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় শতবর্ষী জীর্ণ কুটিরের ঝড়-বাদলে হুমড়ি পড়া ভাঙ্গা ঘরে, পলিথিন মুড়িয়ে ঝড়-বৃষ্টিতে কুপির আলোতে নিঃসঙ্গ রাত্রিযাপন কারিণী ৭০বছর ছুঁই ছুঁই তপিজোনের এখন রঙিন বাড়ি।
 তিনি উপজেলার বাহাগিলী ইউনিয়নের দাস পাড়া গ্রামের আজিজার রহমানের স্ত্রী। দুই যুগ আগে স্বামী পরিত্যক্তা তপিজোনের শৈশব-কৈশোর সবই যেন কেটেছে দারিদ্রের কষাঘাতে। বৈবাহিক জীবনে দুই ছেলে এক কন্যা সন্তানের জননী। অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে সন্তান-সন্ততিকে লালন পালন করলেও সেই সন্তান-সন্ততি এখন পর। খোঁজখবর নেওয়ার সময় রাখে না কেউ। বয়সের ভারে অনেকটাই নুয়ে পড়েছেন তিনি । জীবনের শেষ সম্বল সামাজিক বেষ্টনীর আওতায় বয়স্ক ভাতার যৎসামান্য টাকায় চলে তার রুটি-রুজির ব্যবস্থা। মরিচায় জরাজীর্ণ হুমড়ি পড়া একটি ঘর। ঘর নির্মাণের ছিলনা কোন টাকা- কড়ি। আছে শুধু বেঁচে থাকার আকুতি। যিনি সুদীর্ঘ ৫০ বছর ধরে বেঁচে আছে নিরবে। বৃদ্ধা তপিজোন বেগমকে কেউ নেই দেখভাল করার। তার এই দুঃসময়ে অসহায়ত্বের মানবেতর জীবন যাপনের প্রতিচ্ছবি, ভেসে উঠে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রোকসানা বেগমের। তিনি আশ্রায়ন-২ প্রকল্পের অধীনে ঘর বরাদ্দ দেন। মুজিব বর্ষের অঙ্গীকার থাকবেনা কোন গৃহহীন পরিবার এই শ্লোগানে উজ্জীবিত হয়ে, আত্নমানবতার ব্যথায় ব্যথিত গৃহহীন পরিবারের আলোকবর্তিকার মমতাময়ী মা ও জাতির জনকের শ্রেষ্ঠ অবদান জননেত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১ লাখ ৭১ হাজার টাকা নির্মাণ ব্যয়ে দুই রুম বিশিষ্ট একটি আধা পাকা ঘর, রান্নাঘর, ও স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন পাওয়ার প্রতীক্ষায় শেষ জীবনের অনাকাঙ্ক্ষিত মাথা গোঁজার ঠাঁইইয়ের রঙিন বাড়ি পদার্পণের অপেক্ষায় শেষ জীবনে তপিজোনের মুখে ফুটে উঠেছে স্বপ্নে রাঙ্গানো রঙিন হাসি।
 উপজেলা নিবার্হী অফিসারের দফতর থেকে জানা গেছে, উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে, সরকারি নির্দেশনা অনুযায়ী খাস জমিতে নৈসর্গিক প্রকৃতির নির্মল বাতাসে, একটি মুজিব বর্ষ ভিলেজে তপিজোন বেগমের দৃষ্টিনন্দন ঘর নির্মাণের পাশাপাশি অন্য ১৪০টি নীড় হারা সহায় সম্বলহীন পরিবারগুলোর জন্য ঘর নির্মান দ্রুত গতিতে এগিয়ে চলছে। উপকারভোগী তপিজোন বেগম বিনামূল্যে ঘর পাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

গ্রুপিং এ ক্ষতবিক্ষত শৈলকূপা উপজেলা বিএনপি, তবে খোঁজ নেই ভোটের মাঠে

গ্রুপিং এ ক্ষতবিক্ষত শৈলকূপা উপজেলা বিএনপি, তবে খোঁজ নেই ভোটের মাঠে

ঝিনাইদহ প্রতিনিধি: পৌরসভা নির্বাচন সামনে রেখে সরগরম ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা। আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপের নির্বাচন হবে এ উপজেলায়। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল মেয়র পদে প্রার্থী দিয়েছে। তফসিল ঘোষণার পর থেকে শুরু হয়েছে নানামুখী প্রচার-প্রচারণা। তবে মাঠে নেই বিএনপি।
খোঁজ নিয়ে জানা গেছে, কমিটি গঠন ও নেতৃত্ব নিয়ে দলটির স্থানীয় নেতাকর্মী, সমর্থকদের মধ্যে ব্যাপক কোন্দল, গ্রুপিং এমনকি কেউ কারো সঙ্গে মুখ দেখাদেখি পর্যন্ত করছেন না। এসবের কারণে একা হয়ে পড়েছেন বিএনপি প্রার্থী খলিলুর রহমান। তিনি দলটির একক প্রার্থী হলেও তার পক্ষে কোনো নেতাকর্মীই প্রচারে নামছেন না।
খোঁজ নিয়ে আরো জানা গেছে, শৈলকুপায় বিএনপির নেতাকর্মীরা ৬টি গ্রুপে বিভক্ত হয়ে পড়েছেন। এসব গ্রুপের নেতৃত্বে আছেন বিএনপির সাবেক এমপি আব্দুল ওহাব, কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, কেন্দ্রীয়  বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ড  ও ওসমান আলী। এছাড়া থানা, পৌরসহ অঙ্গ-সংগঠনের কমিটি গঠন নিয়েও নেতাকর্মীরা কোন্দলে জড়িয়ে পড়েছেন। এমন দ্বন্দ্ব-কোন্দলে পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা উধাও।
তবে এসব বিষয় নিয়ে কথা বলতে নারাজ শৈলকুপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল ওহাব। তিনি জানান, এসব নিয়ে তিনি আর কথা বলতে চান না। দলের বর্তমান অবস্থা নিয়ে তার কোন মন্তব্য নেই।
 শৈলকুপা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রাকিবুল হাসান খাঁন দিপু এবং সাবেক সাংগঠনিক  সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ  জানান, দলে অনুপ্রবেশকারী বা অন্য দল থেকে আসাদের প্রাধান্য দিয়ে একের পর এক কমিটি হয়ে যাচ্ছে, এতে করে দলের পোড় খাওয়া নেতাদের ঠায় হচ্ছে না। বিশেষ করে পৌর বিএনপি, ওয়ার্ড বিএনপি  ও এর অঙ্গ সংগঠনের কমিটিতে ত্যাগী নির্যাতিত ও প্রকৃত কর্মীদের বাদ দিয়ে অনুপ্রবেশকারীদের দিয়ে কমিটি করায় ভোটের মাঠে কোন কর্মী খুজে পাওয়া যাচ্ছে না । 
ঝিনাইদহ জেলা বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য শৈলকুপা বিএনপির নেতা ওসমান আলী জানান, কেন্দ্রীয় বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ কেন্দ্রে প্রভাব বিস্তার করে একের পর এক শৈলকুপা বিএনপি ও অঙ্গ-সংগঠনের যে কমিটি অনুমোদন করিয়ে দিচ্ছেন তাতে দলের সবাই হতাশ। তিনি আরো বলেন,প্রকৃত নির্যাতিত মাঠের কর্মীদের বাদ দিয়ে কমিটি গঠন করায় হতাশ হয়ে কেউ মাঠে নামতে চাইছে না। 
দলের এমন অবস্থায়, অবশ্য বিএনপি প্রার্থী খলিলুর রহমান দাবি করছেন কোন্দল এখনো বড় বাধা হয়ে দাঁড়ায়নি। সাংগঠনিক প্রক্রিয়ায় দলের কার্যক্রম চালাতে হয়। সেসব প্রক্রিয়ায় এগিয়ে যেতে পারলে দল সুসংগঠিত হবে।

আত্রাইয়ে নবাগত ওসি কে ফুলের শুভেচ্ছা জানালেন ভোঁপাড়া ইউনিয়ন যুবলীগ

আত্রাইয়ে নবাগত ওসি   কে ফুলের শুভেচ্ছা জানালেন ভোঁপাড়া ইউনিয়ন যুবলীগ

মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাইয়ের নবাগত ওসি মোঃ আবুল কালাম আজাদকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন ভোঁপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগ।
এসময় উপস্থিত ছিলেন ২নং ভোঁপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ জালাল উদ্দিন টুকু,সহ-সভাপতি মোঃ ওহিদুর রহমান,সাধারণ সম্পাদক  মোঃ আল-আমিন মল্লিক,সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আকন্দ,প্রচার সম্পাদক, এ,বি হান্নান, সহ ইউনিয়ন আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দ।

কোটচাঁদপুর পৌর নির্বাচনে মেয়র পদে ধানের শীষের মনোনয়ন পত্র জামা

কোটচাঁদপুর পৌর নির্বাচনে মেয়র পদে ধানের শীষের  মনোনয়ন পত্র জামা

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ
ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভা নির্বাচনে উপজেলা নির্বাচন অফিসার ওয়াহিদ মুরাদ এর নিকট মনোনয়নপত্র জমা দিলেন সাবেক মেয়র ও পৌর বিএনপির আহ্বায়ক ধানের শীষ প্রতীকের মনোনীত  প্রাথী এস কে এম সালাউদ্দিন বুলবুল সিডল । (৩১শে ডিসেম্বর) সকালে  উৎসবমুখর পরিবেশে স্বাস্থ্য বিধি মেনে উপজেলা নির্বাচন অফিসারের কাছে সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র জমা দেন তিনি। মনোনয়নপত্র জমা দেয়ার সময় বিপুল সংখ্যক সমর্থক নেতা কর্মী দের নিয়ে য়ান। এ সময় উপস্থিত ছিলেন এস কে এম সালাউদ্দিন বুলবুল সিডলের গর্ভধারিণী মা কামরুন্নাহার ডলি, আমিরুজ্জামান খান শিমুল  সহ সম্পাদক  তথ্য ও গবেষণা বিষয়ক কেন্দ্রীয় কমিটি,, আব্দুর   রাজ্জাক সদস্য জেলা বি এন পি, আহবায়ক  উপজেলা বি এন পি,, ফারুকুল আলম শেখা সদস্য জেলা বি এন পি,,মিজানুর রহমান লাভলু  সদস্য সচিব  উপজেলা বি এন পি ৭নাং ওয়াড কাউন্সিলর পদ প্রাথী ও পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক খোন্দকার শারাফৎ হোসেন  সহ উপজেলা বি এন পি,পৌর বি এন পি,, যুবদল, সেচ্ছাসেবকদল, ছাএদল ও সকল অঙ্গ ওসহযোগী সংগঠনে   সর্বোস্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন ।

ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সধারণ সম্পাদক চ্যালেন্জ

ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন কুষ্টিয়া  জেলা ছাত্রলীগের সধারণ সম্পাদক চ্যালেন্জ

কুষ্টিয়া জেলা প্রতিনিধি//আসিবুজ্জামান চঞ্চলঃ কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাফিজ শেখ চ্যালেন্জ কুষ্টিয়া বাসী ও সকল শিক্ষার্থীকে ইংরেজি নববর্ষ ২০২১ উপলক্ষে  নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন।

এবং তিনি   তাদের প্রতি শুভ কামনা জানিয়েছেন।
তিনি আরও বলেন, আমি আওয়ামীলীগ পরিবারের সন্তান এবং আমি ছাত্র রাজনীতি   ছাত্রলীগকে বাংলাদেশ আওয়ামীলীগ কে ভালবেসে  সব সময় সাথে  ছিলাম এবং ভবিষ্যতেও থাকবো ইনসাআল্লাহ।
আমি  আওয়ামীলীগের সাথে থেকেই সারাজীবন সারাধন মানুষের সেবা করতে চাই মানুষের দুঃখ দুর্দশায় পাশে থাকতে চাই।
জয় বাংলা                       জয় বঙ্গবন্ধু।

কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সংবর্ধিত নেতা আনোয়ার হোসেন

কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সংবর্ধিত নেতা আনোয়ার হোসেন

সুমন হোসেন,  যশোর জেলা প্রতিনিধিঃ গতকাল সকাল থেকে গভীর রাত পযর্ন্ত সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণকারী  ওয়ার্ড,ইউনিয়ন, উপজেলা ও জেলার  সকল পর্যায়ের নেতা এবং কর্মীদের আন্তরিকভাবে  কৃতজ্ঞতা প্রকাশ করছেন আওয়ামী যুবলীগে কেন্দ্র নির্বাহী প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন।গতকাল বিএম হাই স্কুল মাঠে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেওয়াসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন।অনুষ্ঠানের প্রধান বক্তার বক্তব্যে সংবর্ধিত নেতা আনোয়ার হোসেন বলেন, আমার ধমণিতে আওয়ামী লীগের রক্ত প্রবাহিত হয়। আমি এ মাটি মানুষের সন্তান। যারা আজকের এই অনুষ্ঠানের আয়োজন করছেন, আমাকে সংবর্ধনা দিলেন আমি তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনাদের কাছে আমি আত্মার বাঁধনে বেঁধে গেলাম। আমি আজীবন আপনাদের পাশে থাকবো।

পটিয়ায় জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল

পটিয়ায় জাতীয় সংসদের  হুইপ সামশুল হক চৌধুরী’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল


সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি ও তার পরিবারবর্গে'র রোগমুক্তি কামনায় পটিয়া উপজেলা চেয়ারম্যান সমিতি'র সভাপতি ও কাশিয়াইশ ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের উদ্যোগে খতমে বোখারী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ৩০ ডিসেম্বর  বুধবার বাদে যোহর থেকে মাগরিব পর্যন্ত পটিয়া উপজেলা জামে মসজিদের প্রায় ৪০জন আলেমেদ্বীন খতমে বোখারী শরীফ ও দোয়া মাহফিলে অংশনেন। বাদের মাগরিব মিলাদ মাহফিল শেষে আখেরী মোনাজাত করেন নগরীর জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রসার মুফতি মাওলানা অছিউর রহমান আলকাদেরী। এ দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া  উপজেলা আ'লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আকম সামশুজ্জমান চৌধুরী, পটিয়া উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও পটিয়া  পৌরসভার  মেয়র অধ্যাপক হারুনুর রশিদ,পটিয়া  পৌরসভা আ'লীগ সভাপতি আলমগীর আলম, সাধারন সম্পাদক এমএনএ নাছির, উপজেলা চেয়ারম্যান সমিতি'র সভাপতি ও কাশিয়াইশ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, চেয়ারম্যান শাহিনুর ইসলাম শানু, এহসানুল হক, এম এ হাশেম, এডঃ আবদুর রশিদ দৌলতি, মো: ইউনুছ মিয়া, মো: বখতিয়ার, আ'লীগ নেতা মোজাম্মেল হোসেন রাজধন, জহির উদ্দিন, রবিউল আলী, মাওলানা মুখতার আহমদ, মাওলানা হাফেজ আহমদ আলকাদেরী, মাওলানা আলাউদ্দিন, মাওলানা আহমদ হালিমী, মাওলানা আমিন মোজাদ্দেদী, মাওলানা নুরুল হাকিম, মাওলানা ইউছুপ জিলানী, মাওলানা আবদুল কাদেরসহ অসংখ্য ওলামা কেরাম এবং আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, ইউপি সদস্যসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হুইপ শামসুল হক এর রোগমুক্তি কামনায় কাউন্সিলর খালেক এর দোয়া মাহফিল

হুইপ শামসুল হক এর রোগমুক্তি কামনায় কাউন্সিলর খালেক এর দোয়া মাহফিল

পটিয়া( চট্টগ্রাম) প্রতিনিধিঃ- পটিয়া পৌরসভার ১ নং ওয়ার্ড  কাউন্সিলর ও ১ নং ওয়ার্ড  আওয়ামীলীগের সাবেক সভাপতি আবদুল খালেক  এর উদ্যােগে নিজ নির্বাচনী এলাকায়  জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার এমপি আলহাজ্ব শামসুল হক চৌধুরীর রোগমুক্তি কামনায় ৩০ ডিসেম্বর বুধবার বিকেলে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন ওলামাগণ বক্তব্য রাখেন। কাউন্সিলর আবদুল খালেক বলেন জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী রোগমুক্তি কামনায় আল্লাহর দরবারে  দুই হাত তুলে মোনাজাত করছি আল্লাহ আমাদের আমাদের নেতাদের সুস্থ করে দিন আমিন।