নাগরপুরে প্রধানমন্ত্রীর উপহার পেল ৩০টি ভূমিহীন অসহায় পরিবার

ডা.এম.এ.মান্নান,টাঙ্গাইল জেলা প্রতিনিধি:
কষ্টের জীবনের অবসান হচ্ছে ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষের। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমি সহ আধা পাকা ঘর পাচ্ছেন অসহায় এসব পরিবার। চলমান কর্মসূচীর প্রথম পর্যায়ে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার অসহায় ভূমি ও গৃহহীন মানুষের জন্য সরকারের খাস জমি থেকে ২ শতাংশ ভিটে সহ ঘর করে দিচ্ছেন বর্তমান সরকার।

আজ  শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ খ্রি.সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধে প্রাপ্তদের মাঝে ভূমি সহ ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্ধোধন ঘোষনা করেন।

উদ্ধোধন উপলক্ষে ভূমি মন্ত্রণালয়, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সিফাতি-ই-জাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার ভূমি তারিন মসরুর, ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, মহিলা ভাইস চেয়াম্যান ছামিনা বেগম শিপ্রা, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান সিদ্দিক, নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রাথমিক সহকারি শিক্ষা অফির মো. ফরহাদ হোসেন। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিব বর্ষের উপহার হিসেবে উপজেলার ১০টি ইউনিয়নের ৩০টি ভূমিহীন পরিবারের মধ্যে ১৬ টি পরিবারের মাঝে কবুলিয়ত নামা হস্তান্তর করা হয়। পর্যায়ক্রমে বাকী ১৪ টি ভূমিহীন পরিবার কে তাদের ভূমি সহ ঘর বুঝিয়ে দেওয়া হবে।

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট